শিল্প -বাণিজ্য
 
 

রবিবার নদীয়াতে জমজমাট কলার পাইকারি বাজার। নিজস্ব চিত্র

সেনকোর ‘ভেনাস’ কালেকশান
এখন নাগালের মধ্যেই

বিজ্ঞাপন প্রতিবেদন: কাজের দৌলতে বাড়ির গণ্ডি টপকানো আজ আর মেয়েদের জন্য নতুন কিছু নয়। শুধু নিজের শহরেই নয়, কাজের প্রয়োজনে অনেককেই পাড়ি জমাতে হয় ভিনরাজ্যে। এমনকি যেতে হয় বিদেশেও। তাই এয়ারপোর্ট ফ্যাশানের মতো নতুন শব্দ ঢুকে পড়েছে আমাদের প্রচলিত কথার মধ্যে। বাইরে যাওয়ার সময় একজন মহিলা যাত্রী কী পড়বেন এবং কেন পড়বেন ইন্টারনেটে তার বিশদ জানানোর জন্য ব্লগ রয়েছে ভুরি ভুরি। শাড়ি না সালওয়ার, টি শার্ট জিনস নাকি স্কার্ট আর টপ – যে স্টাইলই বাছুন না কেন তার জন্য এক্সেসরিও হতে হবে মানানসই। রোজকার পরার গয়না অথচ তাতেই নজর কাড়া চাই। দেখতে হবে সাধারণ, কিন্তু তাতেই আপনাকে দেখতে লাগে যেন অসাধারণ। চাহিদা অনেক, কিন্তু সঠিক গয়না যা এই চাহিদা পূরণ করতে পারবে অনায়াসে – ভেনাস কালেকশান।
সেনকো গোল্ড এন্ড ডায়মন্ডস এর অনন্য কীর্তি, এভারলাইট কালেকশান। হালকা ওজন এর জন্য দাম অনেকটাই কম। সেই এভারলাইট কালেকশানরই ভেনাস কালেকশান। সংস্থার কথায়, এটা তৈরি হয়েছে আজকের দিনের তারকাদের জন্য। আরও বিশদে বলতে গেলে, সেইসব তারকা যাঁরা একহাতে রান্নাঘর সামলাচ্ছেন যেমন, তেমনই অন্য হাতে একইভাবে সামলাচ্ছেন কোম্পানির সেলস।
বোর্ডরুম বা বাচ্ছার স্কুল। দু’ জায়গাতেই যার জুড়ি মেলা ভার। বা সেইসব তারকাদের জন্য যাঁরা আজকের দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি করেন – ফুলটাইম হোমমেকার বা গৃহস্থের কর্ত্রী। বাচ্ছার স্কুলে যেতে হবে, ভারী কানবালি পরে তো আর যেতে পারবেন না, তার জন্য ভেনাস। অফিস যাবেন, কোন দুলটা পরবেন? হাতের কাছে সমাধান -ভেনাস বন্ধুদের সঙ্গে সপ্তাহের মাঝখানে নাইটআউট, ভাবছেন গলায় কী পরে বেরোবেন? উত্তর একটাই -ভেনাস

সেনকো গোল্ড এন্ড ডায়মন্ডস-এর এক্সিকিউটিভ ডাইরেক্টর শুভঙ্কর সেন’র কথায় ‘‘সোনার গয়না আগে মহিলারা পরতেন বিশেষ বিশেষ সময়ে। বেশিরভাগ সময় সেইসব গয়না থাকতো লকারে। এখন যুগ বদলেছে। এখন সোনার গয়না তৈরি হচ্ছে সব ওকেশানের জন্য। এবং মহিলারা সেইসব গয়না পরছেন রোজই। আমাদের ভেনাস কালেকশান রোজ পরার গয়না।’’
এমনভাবে এই কালেকশানটি তৈরি হয়েছে, যাতে একজন চাইলে সপ্তাহের সবকটি দিনের জন্য বেছে রাখতে পারেন এক একটি গয়না। তাতে অফিস যাওয়ার যেমন গয়না থাকতে পারে, তেমনইভাবেই থাকতে পারে ধারে কাছে বেড়াতে যাওয়ার সময় পরণীয় গয়না। হালকা, সুন্দর এবং নজরকাড়া ডিজাইন। এবং যেহেতু রোজ পরার গয়না অতএব দাম থাকতেই হবে নাগালের মধ্যে। সংস্থার এক্সিকিউটিভ ডাইরেক্টর শুভঙ্কর সেন আরও জানালেন ‘ভেনাস কালেকশান আমরা এমনভাবে বানিয়েছি যাতে তা থাকবে সবার নাগালের মধ্যে। সোনার গয়না অথচ এই কালেকশানের গয়নার দাম মাত্র ছয় হাজার টাকা থেকে শুরু।
একজন মহিলা চাইলে ছয় হাজার টাকা থেকে পঁচিশ হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন বিভিন্ন ডিজাইনের সুন্দর সোনা আর হিরের গয়না।’’ শুভঙ্করবাবু আরও জানালেন, একজন ক্রেতা ছয় হাজার টাকায় এই কালেকশান থেকে একটা পেনডেন্ট কিনতে পারবেন, কিনতে পারবেন একটা আংটিও।
ভেনাস কালেকশান ইতিমধ্যেই বাজারে সারা ফেলে দিয়েছে। এত কম দামে রোজ পরার গয়না, স্বাভাবিকভাবেই মানুষের মনে যথেষ্ট কৌতূহল সৃষ্টি করেছে। সংস্থাটির গোটা দেশে পঁচাশির ওপর দোকান রয়েছে।
ভেনাস কালেকশান পাওয়া যাচ্ছে সেইসব দোকানেই। পাশাপাশি সেনকো গোল্ড এন্ড ডায়মন্ডস’এর রয়েছে দারুণ জনপ্রিয় e-com portal www.sencogoldanddiamonds.com. এই গয়নার সম্ভার পাওয়া যাচ্ছে সেখানেও। এই লেখায় যে গয়নার ছবি রয়েছে তাতে click করলেও আপনি চলে যেতে পারবেন senco-র web দোকানে।
দাম তাহলে জানা গেল। জানা গেল কোথায় পাওয়া যাবে তার খবরও। তবে আর দেরি কিসের? দেখতে থাকুন এই গয়নার ঝলক। সাজগোজ করতে কার না ভালোলাগে বলুন।
মমতার বিশ্ববাংলা কনভেনশন
সেন্টার বুকিং নিয়ে ব্যাপক সাড়া

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: বিশ্বমানের বিশ্ববাংলা কনভেনশন সেন্টারের উদ্বোধন হয়েছে গত ১৩ অক্টোবর। উদ্বোধনের সাতদিনের মধ্যেই বুকিংয়ের জন্য বহু আবেদন জমা পড়ল হিডকোতে। নভেম্বর মাস থেকে আগামী বছরের ডিসেম্বর মাস পর্যন্ত বহু অনুষ্ঠানের জন্য বুকিং করেছে নানা সংস্থা। 
বিশদ

মেট্রোয় নতুন ২ এসি রেককে বসিয়ে রাখায় যাত্রীদের ক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাতাল সফরে আরও বেশি এসি ট্রেন চাইছেন যাত্রীরা। বেড়েছে যাত্রীও। তবুও মেট্রোয় আসা দু’টি নতুন এসি রেককে যাত্রী পরিবহণে ব্যবহার করা হচ্ছে না। বিষয়টি নিয়ে অসন্তোষ দানা বাঁধছে যাত্রীদের মধ্যে। নয়া রেক এসে গেলেও কেন বুড়ো রেককেই এখনও যাত্রী পরিষেবায় ব্যবহার করা হচ্ছে, উঠছে সেই প্রশ্নও।
বিশদ

এখন অ্যাকাউন্টের সঙ্গে আধার সংযুক্তিকরণ চায় না রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অফিসার ইউনিয়ন

নয়াদিল্লি, ২২ অক্টোবর: ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে আধার সংযুক্তিকরণের প্রক্রিয়া এখনই বাধ্যতামূলক না করার দাবি জানিয়েছেন রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অফিসারদের ইউনিয়ন। তাঁদের দাবি, সুপ্রিম কোর্টের কাছ থেকে নির্দিষ্ট নির্দেশিকা না আসা পর্যন্ত এই প্রক্রিয়া স্থগিত রাখা হোক।
বিশদ

রাজ্য থেকে ক্যাঙারুর দেশে ভ্রমণার্থী সংখ্যা প্রায় দ্বিগুণ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্যাঙারুর দেশ, অস্ট্রেলিয়ার প্রতি এ দেশের ভ্রমণার্থীদের আগ্রহ যে ক্রমেই বাড়ছে, তা উঠে এল ওই দেশের ট্যুরিজম বিভাগের প্রকাশিত তথ্যে। গত জুন মাস পর্যন্ত, গত এক বছরে এদেশ থেকে অস্ট্রেলিয়ায় গিয়েছেন ২,৭৭,১০০ জনেরও বেশি পর্যটক। শতাংশের হিসাবে যা আগের বছরের তুলনায় ১৫ শতাংশ বেশি।
বিশদ

 জিএসটি’র হার পরিবর্তন দরকার: হাসমুখ

 নয়াদিল্লি. ২২ অক্টোবর (পিটিআই): ছোট ও মাঝারি উদ্যোগপতিদের উপর আরেপিত বোঝা কমাতে জিএসটি-এর হারে পরিবর্তন করা দরকার। রাজস্ব সচিব হাসমুখ আধিয়া এদিন একথা জানিয়েছেন। আধিয়া বলেন, ইতিমধ্যেই অন্তত ১০০টি পণ্যের ক্ষেত্রে করের হার অদলবদল করেছে জিএসটি কাউন্সিল। এ ব্যাপারে আরও আলোচনা প্রয়োজন।
বিশদ

দেশে স্বাস্থ্য পর্যটনকে আরও গুরুত্ব দেওয়ার দাবি সমীক্ষায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর এদেশে পর্যটন শিল্প ২ কোটি ৫৪ লক্ষ মানুষের কর্মসংস্থনের সুযোগ করে দিয়েছে। গোটা দেশে যে কর্মসংস্থান হয়েছে গত বছর, তার ৫.৮ শতাংশ দখলে রেখেছে পর্যটন শিল্প, দাবি সমীক্ষায়। সম্প্রতি পর্যটন শিল্প নিয়ে এক ব্যাংকের সঙ্গে একযোগে সমীক্ষা চালায় একটি সর্বভারতীয় বণিকসভা।
বিশদ

 আয় বাড়ল পূর্ব রেলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রী পরিবহণে আয় বাড়ল পূর্ব রেলের। তারা জানিয়েছে, গত এপ্রিল থেকে সেপ্টেম্বর মাসে যাত্রী পরিবহণে তাদের আয় ৪.১৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বিশদ

22nd  October, 2017
৫ লক্ষ টন খাদ্যসামগ্রী মজুত রাখতে
৮০০ কোটিতে তৈরি হবে বড় বড় গুদাম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্যসামগ্রী মজুত করে রাখার পরিকাঠামো বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। প্রায় ৮০০ কোটি টাকা খরচ করে কয়েকটি বড় গুদাম তৈরি করা হবে। অর্থ দপ্তর প্রথম দফায় প্রায় ৫০০ কোটি টাকা বরাদ্দ করেছে। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, প্রতি গুদামে ৫০ হাজার টন খাদ্য মজুত রাখার ব্যবস্থা থাকবে।
বিশদ

20th  October, 2017
নারকেলের ফুল নিংড়ে রাবড়িও
ভাইফোঁটার আয়োজনে থানকুনির রসগোল্লা, জৌলুস বাড়ানোর সন্দেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাত পোহালেই ভাইফোঁটা। পাটভাঙা পাঞ্জাবি, বাহারি নকশার কড়কড়ে তাঁতের শাড়ি, উপহার আর প্রদীপের আলোর আবেশে থালাময় মিষ্টির সাজ। বাঙালির বড় আবেগের দিন। সেই দিনে মিষ্টির বাহার যদি একটু চমকদার না হয়, তাহলে কি বোনদের মন ভরে? ভাইদের মনও ওঠে না! 
বিশদ

20th  October, 2017
আতঙ্কে পাহাড়মুখো হতে চাইছেন না পর্যটকরা, হোটেলগুলি প্রায় ফাঁকা

 নিজস্ব প্রতিনিধি, দার্জিলিং: দীপাবলীতেও পর্যটকশূন্য পাহাড়। আতঙ্কে পাহাড়মুখো হতে চাইছেন না সাধারণ মানুষ। বেড়াতে গিয়ে গোলাগুলির মুখে পড়তে হবে, এই আশঙ্কাতেই গন্তব্য বদল করেছেন অনেকেই। এ রাজ্যের বাসিন্দা তো দূর, ভিন রাজ্য কিংবা বিদেশিদেরও দেখা নেই বললেই চলে।
বিশদ

20th  October, 2017
পাইকারি বাজারে গাঁদার মালা ৪০ টাকা, রজনী ২৫০
মায়ের পায়ে জবার জোগান দিতেই
কালঘাম ছুটছে ফুল ব্যবসায়ীদের

দেবদাস অধিকারী, হাওড়া ও সুকান্ত বসু, কলকাতা: ‘মায়ের পায়ে জবা হয়ে ওঠ না ফুটে মন...’। কিন্তু সেই জবাই এখন মেলা দায়। শ্যামা মায়ের আরাধনা যত এগিয়ে আসছে, ততই চড়া হচ্ছে ফুলের বাজার। আজ, বৃহস্পতিবার কালীপুজো। সর্বত্রই এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। পুজোয় ফুল বাধ্যতামূলক, আর সেই ফুল জোগাড় করতেই কালঘাম ছুটছে পুজো কর্তাদের। মাত্রাছাড়া দামের কারণে চিন্তিত ফুল ব্যবসায়ীরাও।
বিশদ

19th  October, 2017

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স কতটা ভয়ানক হতে পারে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)-এর সাম্প্রতিক রিপোর্ট জানিয়ে দিল সে কথা। এক বিবৃতিতে হু জানাল, অ্যান্টিবায়োটিক কাজ না করায় যৌনরোগ গনোরিয়ার চিকিৎসা এখন খুবই কঠিন, কিছু ক্ষেত্রে অসাধ্য হয়ে দাঁড়িয়েছে। ...

রাতুল ঘোষ, ২২ অক্টোবর: প্রায় দেওয়ালে কোণ ঠেকে যাওয়া অবস্থা থেকে খাদের কিনারায় ঝুলন্ত ব্রাজিল রবিবার রাতে শেষ ২০ মিনিটের সাম্বা-ম্যাজিকে জার্মানিকে ২-১ গোলে হারিয়ে ...

ঘোঘা (গুজরাত), ২২ অক্টোবর (পিটিআই): ‘বন্দরই হল উন্নতির প্রবেশদ্বার।’ রবিবার গুজরাত সফরে সৌরাষ্ট্রের ঘোঘা এবং দক্ষিণ গুজরাতের দহেজের মধ্যে ফেরি সার্ভিসের প্রথম পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ এখন শেষ লগ্নে। অন্যান্য যেসব রাজ্যে বিশ্বকাপের খেলা হয়েছে, তার তুলনায় কলকাতায় উন্মাদনা ছিল অনেক বেশি। তার মধ্যে বাংলার ছাত্রছাত্রীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ছোটখাট সমস্যার কারণে কর্মপ্রার্থীদের কর্মলাভে বিলম্ব হতে পারে। ব্যাবসা শুরু করা যেতে পার। মাঝে মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

22nd  October, 2017
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী অহোরাত্র, নক্ষত্র-অনুরাধা, সূ উ ৫/৪০/১২, অ ৫/১/৫৬, অমৃতযোগ দিবা ঘ ৭/১১ মধ্যে পুনঃ ৮/৪২ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ গতে ৮/৩০ মধ্যে পুনঃ ২/১২ গতে ৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৭ গতে ১১/২১ মধ্যে।
৫ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী রাত্রি ৫/০/৩৮, অনুরাধানক্ষত্র, সূ উ ৫/৪০/৮, অ ৫/১/৩৩, অমৃতযোগ দিবা ৭/১০/৫৯, ৮/৪১/৫১-১০/৫৮/৮ মধ্যে এবং রাত্রি ৭/৩৩/১৭-১০/৫৫/৩৬, ২/১৭/৫৪-৩/৮/২৮, বারবেলা ২/১১/১২-৩/৩৬/২৩, কালবেলা ৭/৫/১৯-৮/৩০/২৯, কালরাত্রি ৯/৪৬/১-১১/২০/৫০। 
২ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  ভারতের নিকোবর আইল্যান্ডে ভূমিকম্প
নিকোবর আইল্যান্ডে আজ সন্ধ্যায় ভূমিকম্প অনুভুত হয়। রিখটার স্কেলে যার ...বিশদ

08:25:00 PM

বাগুইআটিতে গ্রেপ্তার হাইকোর্টের আইনজীবী
সিগন্যাল ভেঙে এগিয়ে যাওয়া একটি গাড়ি ধরায় এক সিভিক ভলান্টিয়ারকে ...বিশদ

07:26:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল গুয়াহাটির পরিবর্তে কলকাতায়

২৫ অক্টোবরের অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ইংল্যান্ড-ব্রাজিল সেমিফাইনাল ম্যাচটি গুয়াহাটির পরিবর্তে ...বিশদ

05:40:00 PM

দক্ষিণেশ্বরের রামকৃষ্ণ সারদা মিশনের উদ্যোগে বাগবাজারে ভগিনী নিবেদিতার সার্ধশত জন্মজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ১৬ নং বোস পাড়া লেনের নিবেদিতার বাড়ি উদ্বোধন করলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:51:00 PM

অমিতাভ মালিকের মৃত্যুর ঘটনায় তদন্তভার সিআইডির হাতে দিল রাজ্য সরকার 

04:30:10 PM

ডেবরায় তৃণমূলের বিরুদ্ধে গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ১০ 
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের ডেবরা। ঘটনায় ...বিশদ

04:09:02 PM

পর্ণশ্রীতে আত্মঘাতী মহিলা 
পর্ণশ্রীতে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন এক মহিলা। ...বিশদ

02:33:00 PM