চারুপমা
 

লুক বদলায় অ্যাকসেসরিজ 

শুধু পোশাক আর শাড়িই নয়, আপনার ব্যক্তিত্ব বিকাশে বড় ভূমিকা রয়েছে অ্যাকসেসরির। জুতো, জুয়েলারি, চশমা, ব্যাগের পাশাপাশি হাতঘড়ির ভূমিকাও কিন্তু অনেকটাই। একটা স্টাইলিশ রিস্টওয়াচ এক লহমায় বদলে দিতে পারে আপনার লুক। আর তাই বাজারেও আসছে আন্তর্জাতিক ব্র্যান্ডের অসামান্য সম্ভার। লিখেছেন সোমা লাহিড়ী।

ফসিল স্মার্ট ওয়াচেস
 ইউএস-এর ফসিল ব্র্যান্ড সম্প্রতি তাদের সতেরোতম স্টোরটি খুলল কলকাতার সাউথ সিটি মলের গ্রাউন্ড ফ্লোরে। এই মুহূর্তে গ্লোবালি লঞ্চ করেছে ফসিল জেনারেশন ফোর স্মার্ট ওয়াচেস। বড় ডায়ালের এই ঘড়ির রেঞ্জে জেন্টস ও লেডিজ ভ্যারাইটি রয়েছে। শুধু সময় দেখাই নয় একটি স্মার্ট ফোনে যা যা করা যায় সব কিছুই করা যাবে এই রিস্টওয়াচে। ইয়ং জেনারেশন ফসিল স্মার্ট ওয়াচে হাত বাড়াচ্ছেন নিদ্বির্ধায়। এই ধরনের আর একটি স্পেশাল কালেকশন রয়েছে এদের— ফসিল হাইব্রিট স্মার্ট ওয়াচেস। এতেও জেন্টস ও লেডিজ স্পেশাল ডিজাইন রয়েছে। এই কালেকশনের রিস্টওয়াচের লুকটা রিস্ট ওয়াচের মতোই। তবে ব্লু-টুথের মাধ্যমে এটি স্মার্ট ওয়াচে বদল করে ব্যবহার করা যাবে। ফসিল স্মার্ট ওয়াচের দাম বারো হাজার টাকা থেকে শুরু। উৎসব উপলক্ষে এই রেঞ্জের ঘড়িতে ডিসকাউন্ট পাবেন ৮ নভেম্বর পর্যন্ত। এছাড়াও ফসিলের ট্র্যাডিশনাল ডিজাইনের ঘড়িগুলোও খুব স্টাইলিশ। লেদার ব্যান্ড, মেটাল ব্যান্ড, গোল্ডেন, স্টিল, স্টোন বসানো জুয়েলারি টাইপ ডিজাইনে ফসিলের লেডিজ রিস্টওয়াচ রয়েছে। দাম সাত হাজার টাকা থেকে শুরু। জেন্টস ট্র্যাডিশনাল ও মেকানিক্যাল রিস্টওয়াচও খুব অভিজাত ডিজাইনে তৈরি করেছে ফসিল। অফিসওয়্যার, পার্টিওয়্যার, ক্যাজুয়ালওয়্যার নানান ডিজাইন বেছে নিতে পারেন ফসিল স্টোর থেকে।
রিস্টওয়াচ ছাড়া অন্যান্য অ্যাকসেসরিও পাবেন ফসিল স্টোরে। ভেজিটেবল ট্যান লেদারের স্টাইলিশ লেডিজ ব্যাগ, ওয়ালেট, টোটে, পার্স, ওয়ার্ক ব্যাগ, ব্যাকপ্যাক তো আছেই, রয়েছে সানগ্লাস আর জুয়েলারিও। দেওয়ালি বা ভাইফোঁটায় উপহারে অভিনবত্ব আনতে চাইলে পা রাখতে পারেন ফসিল স্টোরে।

টাইটান ফেস্টিভ এডিশন
 ভারতে তৈরি হাতঘড়ির জগতে নিঃসন্দেহে টাইটান প্রথম সারিতে। স্টাইলিশ ডিজাইন তৈরিতেও টাইটানের জুড়ি মেলা ভার। আলোর উৎসবকে আরও আলোকময় করতে টাইটান বাজারে এনেছে বিশেষ কালেকশন। পুরুষদের জন্য তৈরি রেঞ্জটির নাম গ্র্যান্ডমাস্টার। বড় ডায়েলের অভিজাত ডিজাইনের এই রিস্টওয়াচ তৈরিতে অনুপ্রেরণা জুগিয়েছে দাবার ছক। ১৬টি ডিজাইন রয়েছে। এর মধ্যে আইকনিক স্কেলিটাল মেকানিক্যাল রিস্টওয়াচটি নজরকাড়া। দাম ৫৯৯৫- ১৮৯৯৫ টাকার মধ্যে। মেয়েদের জন্য অ্যাসিমেট্রিক ডায়াল, গ্লসি ও ব্রাশ মেটাল ফিনিশ, স্বরভস্কি ক্রিস্টাল ক্রাফটেডের রাগা আই অ্যাম কালেকশনের রিস্টওয়াচ আলাদা করে নজর কাড়বে। একেবারে এলিগ্যান্ট লুক। ১৫টি অসাধারণ ডিজাইনে এই কালেকশন পাওয়া যাবে। দাম ৪৯৯৫ টাকা থেকে ১৪ হাজার ৯৯৫ টাকার মধ্যে।
সংস্থাটি দীপাবলি ও ভাইফোঁটা উপলক্ষে ক্রেতাদের আকর্ষণীয় অফারও দিচ্ছে। ৩৫০০ টাকার ওপর রিস্টওয়াচ কিনলে গোল্ড কয়েন উপহার হিসেবে পাওয়া যাবে। অফার শুরু হয়েছে গত ১০ অক্টোবর, চলবে ১১ নভেম্বর পর্যন্ত। 
03rd  November, 2018
 বিশ্বনাথের বাঙালিয়ানা

 খাঁটি বাঙালি বলতে যা বোঝায় বিশ্বনাথ বসু তার একেবারে জলজ্যান্ত উদাহরণ। সে সাজপোশাকের ব্যাপারেই হোক বা খাওয়াদাওয়া। নিজের শিকড় ছিঁড়ে বেরতে তাঁর ঘোর অনীহা। আড্ডায় সেসব কথা বললেন স্বস্তিনাথ শাস্ত্রীকে। বিশদ

17th  November, 2018
 পাত্র যখন পরিচালক

২৪ নভেম্বর সাত পাকে বাঁধা পড়তে চলেছেন পরিচালক রাজা চন্দ। পাত্রী মডেল ও অভিনেত্রী পিয়ান সরকার। খবরে চৈতালি দত্ত। বিশদ

17th  November, 2018
চরিত্র যেমন সাজ তেমন

ছবির প্রথম গল্পের পরিচালক রাজা চন্দ। ছবির গল্প সম্পর্কে পরিচালকের বক্তব্য, ‘তিনটে আলাদা গল্প যা তিনজন পরিচালক আলাদাভাবে পরিচালনা করেছেন পরে একসঙ্গে তা জুড়ে দেওয়া হয়েছে। তিনটি গল্পকে মাথায় রেখে চিত্রনাট্য তৈরি হয়েছে। একটা গল্পের সঙ্গে আরেকটা গল্পের সেতু রয়েছে।
বিশদ

17th  November, 2018
ফের সেই রাত
স্টাইলফাইল

  কলকাতার বহু প্রতীক্ষিত সেই মেগা ফ্যাশন ইভেন্ট স্টাইলফাইল আবার অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১৭ নভেম্বর আলিপুরের ওল্ড বাংলোয়। এবার ১৮ বছরে পড়ল অনুষ্ঠানটি। ওইদিন দেশের নামজাদা ফ্যাশন ডিজাইনারের দল, ভাস্কর, চিত্রশিল্পী, গয়না নির্মাতা ও অ্যাকসেসরিজ নির্মাতার দল হাজির হবেন নিয়ে তাঁদের সেরা সৃষ্টির পসরা।
বিশদ

10th  November, 2018
Loading...
পুরুষ-ফ্যাশনে ট্রেন্ড সেটার
শাহরুখ

বলিউডের বাদশা শাহরুখ খান। তিনি আজ যেটা পরেন, এ প্রজন্ম পরদিন থেকেই তা অনুসরণ করে। রাজ কাপুর, দেব আনন্দ, রাজেশ খান্না, অমিতাভ বচ্চন, মিঠুন চক্রবর্তীর মতো শাহরুখও পুরুষ পোশাকের ট্রেন্ড সেটার। মুম্বইয়ে নানান সাংবাদিক সম্মেলনে স্টাইলিশ কিং খানের মুখোমুখি হওয়ার অভিজ্ঞতার কথা লিখলেন দেবারতি ভট্টাচার্য।
বিশদ

10th  November, 2018
আলোর মাঝে রঙিন সাজে 

দীপাবলির দিনগুলোয় সকাল-বিকেল কেমন শাড়ি পোশাকের সঙ্গে কেমন মেকআপ হবে তা জেনে নেওয়াটা খুবই জরুরি। তা না হলে সুন্দর দামি ব্র্যান্ডেড শাড়ি পোশাক পরার পরও বেমানান লাগবে।
বিশদ

03rd  November, 2018
Loading...
চরিত্র যেমন সাজ তেমন 

সুরিন্দর ফিল্মস প্রযোজিত গার্লফ্রেন্ড ২ নভেম্বর মুক্তি পাবে। ছবির পোশাক পরিকল্পনায় কস্টিউম ডিজাইনার প্যানজি সাহা। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

27th  October, 2018
পাঞ্জাবিতে বিপ্লব 

পাঞ্জাবি—এই পুরুষ পোশাকটিতে এখন স্টাইলের লেলিহান শিখা জ্বলছে। আর তাতে দগ্ধ হচ্ছেন আপামর ফ্যাশন সচেতন পুরুষজন। সেই পাঞ্জাবি বিপ্লবের খবরে সোমা লাহিড়ী। 
বিশদ

27th  October, 2018
তেজে দুর্গা রূপে লক্ষ্মী গুণে সরস্বতী

কনসেপ্টটা আমাদের আর্ট ডিরেক্টর ইন্দ্রনীল ঘোষের। চতুর্থীর চারূপমা একটু অন্যভাবে করতে চাই—শুনেই ইন্দ্রদা বললেন, ঋতুপর্ণাকে ফোটোশ্যুটে পাওয়া যাবে? তাহলে একটা থিম নিয়ে এগনো যেতে পারে।
বিশদ

13th  October, 2018
ছোটদের পুজো সাজে সাবধানতা

বাবা-মায়ের চিরস্বপ্ন বাচ্চাকে কত সুন্দর সাজানো যায়। দুর্গাপুজোর প্রায়োরিটি লিস্টে জামাকাপড় কেনা তো আছেই সেই সঙ্গে আছে জামাকাপড়ের সঙ্গে ম্যাচ করে সাজগোজের জিনিসপত্র কেনা। নিজেদের ইচ্ছে ছাড়াও বাচ্চার নিজস্ব আবদার বা বায়না থাকে। বুঝিয়ে-সুঝিয়ে কিছুটা কাটছাঁট করা গেলেও বেশিটাই মানতে হয়। তাই কেনার ক্ষেত্রে বাবা-মায়ের যথেষ্ট সচেতন থাকা প্রয়োজন। বিশদ

13th  October, 2018
দুজনের পুজো সাজ

পুজোর ফোটোশ্যুটে এসে খুব নস্ট্যালজিক হয়ে পড়লেন তথাগত। দেবলীনাও। আলমবাজারে তথাগতদের তিনশো বছরের পুরনো বাড়ি। বাড়ির সামনে ছিল বিশাল মাঠ। সেই মাঠে দুর্গাপুজো হত। পাড়ার সবাই মিলে পুজো করতেন। এখন মাঠ নেই, ফ্ল্যাট। ফ্ল্যাটের পুজো। তাই পুজোয় কলকাতায় থাকতে মন চায় না। দেবলীনাও প্রায় একই কথা বললেন। দেবলীনার বাপের বাড়ি বউবাজারে।
বিশদ

06th  October, 2018
 শারদ সাজে স্বস্তিকা

 ষষ্ঠীর দিন পুজোর প্রথম দিন। যদিও এখন দ্বিতীয়া তৃতীয়া থেকে পুজো শুরু হয়ে যায়, তবুও ষষ্ঠীতে তো অফিসিয়ালি পুজো শুরু। এই দিন অফ হোয়াইট জমিনের হ্যান্ডলুমটা পরব— বললেন স্বস্তিকা। শাড়িটার গঙ্গা যমুনা পাড়ে চেকের নকশা বেশ অভিনব। বিশদ

29th  September, 2018
পনেরো দিনে কিভাবে
শারদ সুন্দরী হবেন

আমাদের সব থেকে বড় উৎসব হল দুর্গাপুজো। সকলেরই ইচ্ছে হয় এই উৎসবে সেজে-গুজে খেয়ে-দেয়ে ঘুরে ফিরে আনন্দ করতে। নতুন জামাকাপড় কেনা, নতুন নতুন জায়গায় যাওয়ার প্ল্যান।
বিশদ

29th  September, 2018
পুজোর টিনএজ স্টাইল

এ বছর পুজোর ফ্যাশনের টিনএজারদের চাই ফিউশন ফ্রক আর জ্যাকেট। বাজার ঘুরে টিনএজ স্টাইলের খবরে কমলিনী চক্রবর্তী। বিশদ

22nd  September, 2018
Loading...
একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: ওভারলোডিং বন্ধের দাবিতে সোমবার সকাল থেকে মুরারই থানার রাজগ্রাম পাথর শিল্পাঞ্চলের রাস্তা অবরোধ করেন ছয় চাকা লরির মালিকরা। এর জেরে পাথর বোঝাই বহু লরি আটকে পড়ে। ...

সংবাদদাতা, কালনা: ক্যারাটের ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে রুপোর পদক পেলেন পূর্বস্থলীর কলেজছাত্রী পামোলিকা দত্ত। পূর্বস্থলীর আরএক স্কুল পড়ুয়া নূপুর সরকার সদ্য বাংলাদেশে আয়োজিত এশিয়া ক্যারাটে প্রতিযোগিতায় ব্রোঞ্চ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্শ্বশিক্ষকদের সভাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ধর্মতলায়। বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন এই শিক্ষকরা। পুলিস সেই অনুমতি না দেওয়ায় তাদের সঙ্গে শিক্ষকদের ধস্তাধস্তি হয়। আন্দোলনকারীদের অভিযোগ, পুলিস গ্রেপ্তারির নামে মারধর করেছে। কয়েকজন আহতও হয়েছেন। ...

 কলম্বো, ১৯ নভেম্বর (পিটিআই): রাজনৈতিক অচলাবস্থার মধ্যে দেশের সংসদীয় কাজকর্ম পরিচালনার জন্য সিলেক্ট কমিটি গঠনে সম্মত হল শ্রীলঙ্কার সমস্ত রাজনৈতিক দল। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্মপরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। সম্পত্তি সংস্কার ঘিরে স্বজন বিরোধ। বক্ষঃপীড়ায় কষ্ট। দূর ভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড়

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.১৪ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৯০.৭০ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৮০.৫৭ টাকা ৮৩.৬০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৩০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৪ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, দ্বাদশী ২১/৫০ দিবা ঘ ২/৪০। নক্ষত্র- রেবতী ৩১/৩৪ রাত্রি ঘ ৬/৩৪, সূ উ ৫/৫৬/১৩, অ ৪/৪৮/৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ঘ ৬/২৭ গতে ৮/৫ মধ্যে।
৩ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, দ্বাদশী ১২/৩৫/৪৬। রেবতীনক্ষত্র রাত্রি ঘ ৫/৩৭/১১। সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০/১৮ মধ্যে ও ঘ ৭/২৩/৩৯ থেকে ঘ ১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮ থেকে ঘ ৮/১৭/৩৮ মধ্যে ও ঘ ৯/১০/১৮ থেকে ১১/৪৮/১৮ মধ্যে ও ১/৩৩/৩৮ থেকে ৩/১৮/৫৮ মধ্যে ও ঘ ৫/৪/১৮ থেকে ৫/৪৭/৪৫ মধ্যে। বারবেলা ৭/১৮/১৩ থেকে ৮/৩৯/২৮ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৩ থেকে ঘ ২/৪/২৮ মধ্যে, কালরাত্রি ৬/২৫/৪৩ থেকে ঘ ৮/৪/২৮ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহর নোংরা করা রুখতে কমিটি গঠন 
শহর নোংরা করা রুখতে কমিটি গঠন করল রাজ্য সরকার। এদিন ...বিশদ

04:46:38 PM

দুপুর ৩টে পর্যন্ত ছত্তিশগড়ে ভোট পড়ল ৪৪.২০ শতাংশ

04:06:26 PM

আইলিগে মোহন বাগান ১:০ গোলে হারাল রিয়েল কাশ্মীর এফসিকে 

03:58:28 PM

৩০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:00 PM

দিল্লিতে সরকারি অফিসেই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে লক্ষ্য করে ছোঁড়া হল গুঁড়োলঙ্কা

03:45:16 PM

চিৎপুরের নবাব পট্টিতে একটি দোকানে আগুন
চিৎপুরের নবাব পট্টিতে একটি দোকানে আগুন। অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন ...বিশদ

03:14:00 PM

Loading...
Loading...