চারুপমা
 

তপ্ত দিনে পশ্চিমি হাওয়া

পশ্চিমি হাওয়ায় উথাল-পাতাল এবার সামার ফ্যাশন দুনিয়া। কেমন সে ফ্যাশন, লিখেছেন সোমা লাহিড়ী।


তপ্ত দ্বিপ্রহরে স্বস্তির বিনোদন


প্রচণ্ড গরমে বাড়ি থেকে বেরতেই যেন ভয় করে। কিন্তু ছুটির অবসরে বাড়ি বসে থাকতেও যে মন চায় না। তাই টুক করে বেরিয়ে পড়ুন দুজনে। দুপুরে রোদের তাপে হোটেলের বাইরে কোথাও না বেরিয়ে সোজা চলে যান সুইমিং পুলে। ঠান্ডা জলে পা ডুবিয়ে মন খুলে আড্ডা দিন। সারা সপ্তাহের ক্লান্তি মুছে যাবে। এমন দিনের সাজ স্বাভাবিকভাবেই হবে ক্যাজুয়াল। আমাদের দুই মডেল মাহি ও সানি বেছে নিয়েছে এমনই পোশাক। মাহি পরেছে শর্ট ড্রেস। ইলেকট্রিক ব্লু ফ্যাব্রিকে ফ্লোরাল মোটিফ। খুব উজ্জ্বল, অথচ চোখ ধাঁধানো নয়। আর সানি পরেছে কটন চিনোজ ফ্যাব্রিকের নি-লেন্থ বারমুডা আর টি-শার্ট। রাস্ট রঙের বারমুডার সঙ্গে কনট্রাস্ট ম্যাচিং গোল্ডেন ইয়োলো টি-শার্ট। টি-শার্টটি শেডেড। একেবারে নতুন স্টাইলের। দু’জনের পোশাকই স্পেনসার’স-এর নতুন ব্র্যান্ড ‘টু বি মি’ থেকে নেওয়া। জানা গেল ‘টু বি মি’ প্রতি তিন সপ্তাহে তাদের কালেকশনে বদল আনে। এখন প্রতিটি স্টোরে হাজির ‘সামার টু বি মি’।

লাঞ্চ পার্টিতে কুল লুক

গ্রীষ্মের দুপুরেও নেমন্তন্নের কমতি নেই। লাঞ্চ পার্টি অ্যাটেন্ড করতে খুব বেশি গর্জিয়াস ড্রেসে না গিয়ে স্নিগ্ধ অথচ কেতাদার সাজে সাজুন। আমাদের মডেল শৌরসেনি ও রণজয় সেজেছে এমনই কুল লুকে। রণজয় ব্লু জিনসের সঙ্গে পরেছে দুধ সাদা কটন শার্ট। শার্টের ফ্রন্টে কোলাজ প্রিন্ট। বেশ অন্যরকম। আর শৌরসেনি পরেছে ডেনিম ব্লু রঙের মলমলে সাদা প্রিন্টেড নি লেন্থ ড্রেস। নরম তুলতুলে ড্রেসটি কুল অ্যান্ড কমফর্টেবল। রণজয়ের পোশাক শ্যামবাজারের অদি কে.সি. দাস অ্যান্ড কোং-এর। আর শৌরসেনির ড্রেসটি নিউ মার্কেটের স্মিতা স্টোরসের।

রোদজ্বলা দুপুরে, চোখ ঢেকে বাহারে

যতই ভ্যাপসা গরম হোক আর জ্বালা ধরানো রোদ্দুর দেখা তো করতেই হবে প্রিয় বান্ধবীর সঙ্গে। দু’জনে দু’দণ্ড বসে নিভৃতে কথা বলার জন্যই বেঁচে থাকা। বেঁচে থাকার আনন্দ ভাগ করে নিতে ঠান্ডা ঠান্ডা কুল কুল সাজে সেজেছেন আমাদের আজকের মডেল শৌরসেনি ও রণজয়। রণজয় পরেছেন খুব সফট স্ট্রেচেবল জিনসের প্যান্ট ও টি-শার্ট। উজ্জ্বল হলুদ আর ডার্ক ব্লু স্ট্রাইপড টিশার্টটি খুব ব্রাইট অথচ সোবার। শৌরসেনি পরেছেন ফুরফুরে শিফনের ড্রেস। মালটিকালার্ড ফ্লোরাল প্রিন্ট, অ্যাসিমোট্রকলি কাটে তৈরি ড্রেসাট খুব স্টাইলিশ। দু’জনেই ম্যাচ করে পরেছেন কনভার্স শ্যু আর সানগ্লাস। সব মিলিয়ে তাঁরা পিকচার পারফেক্ট। দু’জনের পোশাক বিগ বাজারের এফ বি বি ব্র্যান্ডের। এবার সামারে এফ বি বি আরও বেশি ফ্যাশনেবল রূপে হাজির হয়েছে তাদের ট্রেন্ডি কুল কালেকশন নিয়ে।


20th  May, 2017
 পুজোর সাজে অঞ্জনা

 দুর্গাপুজো মানেই বাংলার তাঁত। তাই পুজোর পাঁচদিন তাঁতেই সাজতে চান অভিনেত্রী অঞ্জনা বসু। কোন দিন কেমন তাঁত জানাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

19th  August, 2017
পুজোর সাজে প্রিয়াংকা

প্রিয়াংকা সরকারের সাজকাহন বর্ণনায় সোমা লাহিড়ী।  ষষ্ঠীতে তাঁত এমব্রয়ডারি: পুজোর প্রথম দিনটা প্রিয়াংকার কাছে খুব তাৎপর্যপূর্ণ। এদিন ছেলে সহজকে নিয়ে ঠাকুর দেখার দিন। তাই উজ্জ্বল হলুদ আর ধূপছায়া রঙের হাফ হাফ ডিজাইনার তাঁতের শাড়িটি বেছে নিলেন। শাড়িটির ফ্লোরাল এমব্রয়ডারির প্লেসমেন্টে নতুনত্ব রয়েছে। বিশদ

12th  August, 2017
 পুজোর সাজে সৌরসেনী

ছোট্টবেলা থেকে মডেলিংয়ের নেশা সৌরসেনী মৈত্রর। সম্প্রতি পা রেখেছে অভিনয়ের আঙিনায়ও। অনীক দত্তর মেঘনাদ বধ রহস্যে ভালো অভিনয় করেছে। আগামী ১৮ আগস্ট মুক্তি পেতে চলেছে প্রতীম ডি গুপ্তার ‘মাছের ঝোল’। সম্ভবনাময়ী এই অভিনেত্রীর পুজোর সাজ কথা শোনাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

05th  August, 2017
 অ্যাময় ইন্ডিয়ার ফ্যাশন শো

 অ্যাময় ইন্ডিয়ার আয়োজনে স্বভূমিতে হয়ে গেল অ্যাটিটিউড শাইনিং স্টার নামে এক ফ্যাশন শো। অ্যাটিটিউড হল অ্যাময়- এর একটি প্রিমিয়াম ব্র্যান্ড যা ব্যবহারে ত্বকের জলুস বাড়ে, নিজেকে অনেক বেশি তরতাজা রাখা যায়। এদিন ট্র্যাডিশনাল, স্পোর্টসওয়্যার, ইভিনিং গাউন এই তিনটি থিমের মাধ্যমে প্রকাশিত হয় অ্যাটিটিউডের উজ্জ্বলতা। বিশদ

29th  July, 2017
 পুজোর সাজে মনামি

 পুজোর পাঁচটা দিন শাড়িতেই সাজতে চান অভিনেত্রী মনামি ঘোষ। তাঁর সাজকাহন বর্ণনায় সোমা লাহিড়ী। বিশদ

29th  July, 2017
 চরিত্র যেমন সাজ তেমন

 অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও শ্যামসুন্দর দে নিবেদিত দেখ কেমন লাগে ছবিটি গতকাল মুক্তি পেয়েছে। ছবিটি পরিচালনা করেছেন অভিজিৎ গুহ ও সুদেষ্ণা রায়। পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন পায়েল দত্ত। খবরে চৈতালি দত্ত। বিশদ

22nd  July, 2017
 পুজোর সাজে মৈত্রেয়ী

 শাড়ি পরতে খুব ভালোবাসেন অভিনেত্রী মৈত্রেয়ী মিত্র। পুজোর পাঁচদিনের জন্য তাঁর পছন্দের ছ’টি শাড়ি বেছে নিলেন। কোন দিনের সাজ কেমন তার বর্ণনা দিচ্ছেন সোমা লাহিড়ী। বিশদ

22nd  July, 2017
 মুখোমুখি সব্যসাচী

সব্যসাচী মুখোপাধ্যায়। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার। সম্প্রতি তিনি ফরএভারমার্ক ব্র্যান্ডের সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। ১২ জুলাই জে ডাবলু ম্যারিয়েট হোটেলে তঁার সঙ্গে কথা বললেন চৈতালি দত্ত।
বিশদ

15th  July, 2017
 পুজোর সাজে অমৃতা

 ষষ্ঠী থেকে দশমী শাড়িতেই সাজতে চান অভিনেত্রী অমৃতা চট্টোপাধ্যায়। তঁার পুজো সাজের বর্ণনায় সোমা লাহিড়ী। বিশদ

15th  July, 2017
পুজোর সাজে প্রবাসী কন্যে

 মুম্বইতে পুজোর ফটো শ্যুটে হাজির দুই অভিনেত্রী মিষ্টি চক্রবর্তী ও ফ্লোরা সাইনি। কেমন সাজে সাজতে চান তাঁরা, কীভাবে কাটাতে চান পুজোর দিনগুলো জানালেন সোমা লাহিড়ীকে।
বিশদ

08th  July, 2017
 চরিত্র যেমন সাজ তেমন

 অরিজিৎ বিশ্বাস পরিচালিত সূর্য পৃথিবীর চারদিকে ঘোরে ছবির শ্যুটিং শেষ হল। ছবিটির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন রুমা সেনগুপ্ত। খবরে চৈতালি দত্ত।
বিশদ

08th  July, 2017



একনজরে
 মস্কো, ১৯ আগস্ট (এএফপি): রাশিয়ার রাস্তায় ছুরি নিয়ে হামলা চালাল অজ্ঞাতপরিচয় এক আততায়ী। পুলিশের তরফে জানানো হয়েছে, শনিবার সকাল ১১টা নাগাদ রাশিয়ার সুরগুট শহরে ঘটনাটি ঘটে। ...

 বিএনএ, চুঁচুড়া: প্রাতঃভ্রমণে বেরিয়ে রাস্তার ধারের পুকুরে পড়ে গিয়ে মৃত্যু হল সুকুমার ধর (৭৫) নামে এক প্রৌঢ়ের। শনিবার সকালে চন্দননগরের পালপাড়া সংলগ্ন একটি পুকুরে তাঁর মৃতদেহ ভাসতে দেখে স্থানীয় মানুষ পুলিশকে খবর দেয়। তারা এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: প্রতারণা চক্রের জালে পড়ে শুক্রবার বিকালে শামুকতলা থানার ব্রজেরকুঠি গ্রামের এক যুবক প্রতারিত হলেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রতারিত যুবক তরুণকান্তি দাস ওই চক্রের দেওয়া ব্যাংক অ্যাকাউন্টে টাকা জমা দিয়ে প্রতারিত হন। ...

সংবাদদাতা, কান্দি: শুক্রবার রাতে ১৬হাজার টাকার জালনোট সহ এক যুবককে গ্রেপ্তার করল বড়ঞা থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম আসেব্বর শেখ। বড়ঞা থানার সাটিতাড়া গ্রামে তার বাড়ি। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যাবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

বিশ্ব মশা দিবস
১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়
১৮৬৪: লেখক রামেন্দ্রসুন্দর ত্রিবেদির জন্ম
১৮৯৬: ফুটবলার গোষ্ঠ পালের জন্ম
১৯০৬: প্রথম ভারতীয় র্যাংেলার আনন্দমোহন বসুর মৃত্যু
১৯৪৪: ভারতের সপ্তম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্ম
১৯৮৬: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ২/১০, পুষ্যানক্ষত্র অপঃ ৫/২২, সূ উ ৫/১৮/৫৪, অ ৬/১/১৬, অমৃতযোগ দিবা ৬/৯-৯/৩৩ রাত্রি ৭/৩২-৯/২, বারবেলা ১০/৫-১/১৫, কালরাত্রি ১/৫-২/৩০।
৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ৫/৫১/৫৬, পুষ্যানক্ষত্র সন্ধ্যা ৫/৫৬/৪৩, সূ উ ৫/১৬/২৯, অ ৬/৩/৯, অমৃতযোগ দিবা ৬/৬/৩৬-৯/৩১/২ রাত্রি ৭/৩২/৫৬-৯/২/৪২, বারবেলা ১০/৩/৫৯-১১/৩৯/৪৯, কালবেলা ১১/৩৯/৪৯-১/১৫/৩৯, কালরাত্রি ১/৩/৫৯-২/২৮/৯।
 ২৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পংয়ে সোশ্যাল ফরেস্ট বাংলো জ্বালিয়ে দিল দুষ্কৃতীরা 

12:11:00 AM

কালিম্পঙে আরও একটি বিস্ফোরণ: সূত্র 

12:06:34 AM

কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

19-08-2017 - 11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

19-08-2017 - 10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

19-08-2017 - 09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

19-08-2017 - 08:41:54 PM