অন্দরমহল
 

উৎসবের ঘরোয়া মেনু 

মালাই চিংড়ি
উপকরণ: চিংড়ি (বড় সাইজের) ৪টে, পেঁয়াজ ১টা (বড়), আদাবাটা ১ চামচ, রসুনবাটা ১ চামচ, টম্যাটো পেস্ট ১ কাপ, কাঁচালঙ্কা পেস্ট ২ চামচ, নারকেল দুধ ১ কাপ, ঘি ১ চামচ, গরমমশলা ১ চামচ, গোটা গরমমশলা-দারচিনি ২টো স্টিক, লবঙ্গ ৩টে, এলাচ ৩টে, চিনি স্বাদমতো, নুন স্বাদমতো, খোয়াক্ষীর ২ চামচ।
পদ্ধতি: চিংড়ির খোসা এবং পিঠের ময়লা ছাড়িয়ে পরিষ্কার করে ধুয়ে নিন। নুন, হলুদ মাখিয়ে ১০ মিনিট ম্যারিনেট করুন। কড়ায় তেল গরম হতে দিন। চিংড়িগুলোকে হাল্কা করে ভেজে সরিয়ে রাখুন। ওই তেলেই গরমমশলা ফোড়ন দিন। একটু সুগন্ধ বেরলেই পেঁয়াজবাটা দিন। হাল্কা সোনালি রং ধরলে রসুনবাটা দিন। আরও একটু নাড়াচাড়া করে আদাবাটা দিয়ে ভাজা ভাজা হলে টম্যাটো পেস্ট দিয়ে ক্রমাগত নাড়তে থাকুন। ইতিমধ্যে লঙ্কাবাটা, চিনি ও নুন দিয়ে দিন। খেয়াল রাখুন কষতে কষতে একটা সময় মশলাগুলো থেকে তেল ছাড়তে থাকবে। এবার নারকেল দুধ দিয়ে দিন। ফুটতে থাকলে চিংড়িগুলো দিয়ে দিন। দু’মিনিট ফোটার পর গরমমশলা ও ঘি দিয়ে নামিয়ে নিন।
দরবারি চিকেন
উপকরণ: চিকেন ১ কেজি, পেঁয়াজ ৪টে (বড়), আদাবাটা ৩ চামচ, রসুনবাটা ৩ চামচ, ধনেগুঁড়ো ১ চামচ, জিরেগুঁড়ো ১ চামচ, আলু ৪টে (বড়), গরমমশলা ১ চামচ, গোলমরিচগুঁড়ো  চামচ, তেজপাতা ২টো, এলাচ ৫টা, লবঙ্গ ৫টা, দারচিনি ২টো স্টিক, চিনি ১ চামচ, নুন স্বাদমতো, তেল ৪ চামচ, দই ৪ চামচ, হলুদ ১ চামচ, কাঁচালঙ্কা বাটা ২ চামচ, দুধ ৩ কাপ, ভিনিগার ২ চামচ।
পদ্ধতি: চিকেনের টুকরোগুলোকে খুব পরিষ্কার করে ধুয়ে নিন। জল ঝরিয়ে ভিনিগার মাখিয়ে ৩-৪ ঘণ্টা ম্যারিনেট করুন। ৩-৪ ঘণ্টা পর চিকেনের টুকরো থেকে ভিনিগার ধুয়ে ফেলে দিন। জল ঝরিয়ে ফেলুন। একটা বড় পাত্রে চিকেনের টুকরোগুলোকে দুধের মধ্যে চুবিয়ে ৪ ঘণ্টা আবারও ম্যারিনেট করতে দিন। ৪ ঘণ্টা পর ফ্রিজ থেকে ম্যারিনেটেড চিকেনগুলোকে বের করে নর্মাল তাপমাত্রায় আনুন।
কড়ায় তেল গরম করে আলু ভেজে সরিয়ে রাখুন। ওই তেলেই গোটা গরমমশলা দিন। গন্ধ বের হলে পেঁয়াজবাটা দিন। সোনালি রং ধরলে একে একে রসুনবাটা, আদাবাটা দিয়ে নাড়তে থাকুন। ইতিমধ্যে ছোট বাটিতে টক দই, গোলমরিচ, ধনেগুঁড়ো, জিরেগুঁড়ো, কাঁচালঙ্কা বাটা ফেটিয়ে নিন। অন্যদিকে কড়াইয়ের মশলা থেকে তেল ছাড়লে চিকেনের টুকরোগুলো দিয়ে দিন। কষতে থাকুন। হলুদ-নুন-চিনি একে একে দিয়ে দিন। মিনিট ১৫ পর ফেটানো টকদইয়ের মিশ্রণটাকে চিকেনের ওপর ঢেলে দিন। আরও ১৫ মিনিট কষুন। এবার চিকেনে ভিজানো দুধটা ঢেলে দিন। ঝাল-নুন আন্দাজমতো নিয়ে ঢেকে সেদ্ধ হতে দিন। ১৫-২০ মিনিট পর ঢাকনা খুলে দেখে নিন ঠিকঠাক সেদ্ধ হল কি না। হলে ঘি ও গরমমশলা ছড়িয়ে নামিয়ে নিন।
বাহারি মাটন
উপকরণ: মাটন ৫০০ গ্রাম, আলু ৩টে, পেঁয়াজকুচি ২টো, আদাবাটা ২ চামচ, রসুনবাটা ২ চামচ, গোটা গরমমশলা-এলাচ ৫টা, লবঙ্গ ৪টে, দারচিনি ২ স্টিক, তেজপাতা ২টো, দই ৫ চামচ, হলুদ ১ চামচ, চিনি ১ চামচ, ধনেগুঁড়ো ১ চামচ, জিরেগুঁড়ো ১ চামচ, কুচানো টম্যাটো ১টা, গরমমশলাগুঁড়ো ১ চামচ, ঘি ১ চামচ, তেল ৩ চামচ, শুকনোলঙ্কা ২টো, কাঁচালঙ্কা বাটা ২টো।
পদ্ধতি: দই, ধনে ও জিরেগুঁড়ো একসঙ্গে ভালোভাবে ফেটিয়ে মাংসে মাখিয়ে রাখুন সারারাত অথবা ৬-৭ ঘণ্টা। রান্না করার ঘণ্টাখানেক আগে মাংসটাকে বের করে নিন।
কড়াইতে তেল ও ঘি গরম করুন। গোটা গরমমশলা ফোড়ন দিন, দিন তেজপাতাও। সঙ্গে দিন ২টো শুকনোলঙ্কা। গন্ধ ছাড়লে কুচনো পেঁয়াজ দিয়ে দিন। হালকা সোনালি রং না ধরা পর্যন্ত ভাজতে থাকুন। এরপর রসুন দিন। মিনিটখানেক পর আদাবাটা দিন। দেখুন সুন্দর গন্ধ বের হচ্ছে। কুচনো টম্যাটো দিয়ে দিন। কষতে কষতে তেল ছাড়লে ম্যারিনেটের মাটনকে কড়ায় দিয়ে দিন। কষতে থাকুন ১৫-২০ মিনিট। কিছুটা জল ছাড়বে। কষে কষে জলটাকে শুকিয়ে ফেলুন। আলুর টুকরোগুলো দিয়ে আরও ১০ মিনিট কষে নুন, লঙ্কা, হলুদ, চিনি দিয়ে জল ঢেলে দিন পরিমাণমতো। ঢাকা দিন। ২০ মিনিট ফোটার পর ঢাকা খুলে দেখে নিন ঠিকঠাক সেদ্ধ হল কি না। হলে গরমমশলা ও ঘি দিয়ে একটু ঝোল রেখে নামিয়ে নিন মাটনের ঝোল।
রুই মাছের রসা
উপকরণ: রুই মাছ ৪ টুকরো, আদাবাটা ১ চামচ, গোটা জিরে  চামচ, কালো জিরে  চামচ, পাঁচফোড়ন  চামচ, কুচনো টম্যাটো ১টা, লঙ্কা ২টো (চেরা), টুকরো টুকরো আলু ২টো, নুন-চিনি স্বাদমতো, তেল ২ চামচ, জিরেবাটা ১ চামচ, ধনেবাটা ১ চামচ।
পদ্ধতি: কড়াইতে তেল গরম করে মাছের টুকরোগুলোকে ভেজে নিন। তুলে রাখুন পাত্রে। ওই তেলেই প্রথমে জিরে ফোড়ন দিন। একটু ফট্‌ ফট্‌ শব্দ হলেই কালোজিরে দিন। ৫-৬ সেকেন্ড পরেই পাঁচফোড়ন দিন। দেখুন সুন্দর গন্ধ বের হচ্ছে। ধনে ও জিরেবাটা দিন। আদাবাটা দিন। কষতে থাকুন। এরপর কুচনো টম্যাটো দিন। মিনিটখানেক পর আলুর টুকরো দিয়ে কষতে থাকুন। মিনিট ২ পর আলু ভাজা ভাজা হলে নুন, হলুদ, লঙ্কা দিয়ে জল ঢেলে দিন। ঢাকা দিন। ১০ মিনিট পর ঢাকনা খুলে দেখে নিন আলু সেদ্ধ হল কি না। হলে মাছের টুকরোগুলো দিয়ে আরও ২ মিনিট ফুটিয়ে নামিয়ে নিন।
এণাক্ষী বসু
03rd  November, 2018
অল ডে
ব্রেকফাস্ট মেনু

 বিদেশি কায়দায় অল ডে ব্রেকফাস্ট এখন বাড়িতেই বানাতে পারেন। সারাদিনের মতো বেরনোর আগে এমন এক প্লেট ব্রেকফাস্ট মেনু মজুত থাকলে মন্দ কি? সেই মেনুর রেসিপি আপনাদের জন্য।
বিশদ

17th  November, 2018
পদে পদে মেওনিজ

 মেও চিকেন স্যালাড: উপকরণ: বোনলেস চিকেন ব্রেস্ট ২টি (প্রতিটি ১৫০ গ্রামের মতো), লাল ও হলুদ বেল পেপার ২টি, লেবুর রস ২ চা চামচ, গোলমরিচগুঁড়ো, চিলি ফ্লেকস্‌  চা চামচ, সেলারি ডাঁটা ১টি, আপেল ১টি, সেদ্ধ ডিম ২টি, গাজর ২ টি (ছোট সাইজের), পেঁয়াজ ১টি (মাঝারি সাইজের), মেওনিজ ১ কাপ, লেটুস পাতা ৪টি, নুন স্বাদমতো, সাদাতেল ১ চা চামচ। বিশদ

17th  November, 2018
হোটেল হায়াত রিজেন্সি থেকে
খাবারে ইতালিয়ান স্টাইল

 হায়াত রিজেন্সির ইতালিয়ান রেস্তরাঁর নাম লা-কুচিনা। সেখানকার প্রধান শেফ বিশ্বজিৎ। অন্য ধরনের মেনুতে হাত পাকিয়েছেন তিনি। গতানুগতিক পাস্তা-পিৎজার পাশাপাশি স্যালাড বা নানারকম মাছ রাঁধতেও তাঁর জুরি নেই। শেফ বিশ্বজিৎ নিজে হাতে দুটি অভিনব ইতালিয়ান মেনু সাজিয়েছেন। তিনি বললেন ইতালিয়ান মেনু খুবই স্বাস্থ্যকর। এখানে অলিভ অয়েল হল মূল উপকরণ। সামান্য অলিভ অয়েল, নুন আর মাখনের সঙ্গে বিভিন্ন ধরনের সব্জি, ফল ইত্যাদি মিশিয়ে নতুন স্বাদের খাবার বানানো যায়। বিশ্বজিৎ তেমনই দুটি রেসিপি দিলেন অন্দরমহলের পাঠকদের জন্য। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

17th  November, 2018
রেস্তরাঁর খবর 

গত ২৫ অক্টোবর ছিল ওয়ার্ল্ড পাস্তা ডে। পাস্তা, খাবারটি ভারতীয় না হলেও ভারতের খাদ্যরসিকদের মন জয় করেছে নিঃসন্দেহে। নাহলে সুদূর ইতালি থেকে এসে আমাদের দেশি রেস্তরাঁয় এত জনপ্রিয় হয়ে উঠল কেমন করে এই খাবার?  বিশদ

10th  November, 2018
Loading...
নানা রূপে পাউরুটি 

উপকরণ: পাউরুটি ৬ টুকরো, ডিম ৪টা, পেঁয়াজ ১টা, টম্যাটো ১টা, গাজর ১টা, ধনেপাতা ১ টেবিলচামচ, গোলমরিচগুঁড়ো ১ চা চামচ, লঙ্কা ৩টা, নুন স্বাদমতো, ক্যাপসিকাম ১টা।  বিশদ

10th  November, 2018
বাহারে নি রা মি ষ 

উপকরণ: ফ্রেশ দই ১ কাপ, বেসন ২ চামচ, জল ১ কাপ (দই মিশ্রণের জন্য) অন্যান্য উপকরণ: আলু ১০টা, তেজপাতা ১টা, সাদা তেল ২ চামচ, ঘি ১ চামচ, গোটা জিরে  চামচ, মাঝারি মাপের টম্যাটো ১টা (কুচোনো), কাঁচালঙ্কা কুচোনো ২টা, আদাবাটা ১ চামচ, কারিপাতা ১০টা, হলুদ  চামচ, লাল লঙ্কাগুঁড়ো  চামচ, ধনেগুঁড়ো  চামচ, গরমমশলা ১ চামচ, দারচিনি ১টা কাঠি, হিং ১ চিমটে, নুন স্বাদমতো, চিনি ১ চামচ, ধনেপাতা  কাপ, পিরিপিরি স্যস ১ চামচ।  বিশদ

10th  November, 2018
Loading...
ভিন্ন স্বাদে আইসক্রিম 

রলিক এখন আর শুধুই আইক্রিমের কোম্পানি নয়। আইসক্রিম কেক, আইসক্রিম শেক এমনকি আইসক্রিম ওয়্যাফেল সবই পাবেন রলিকের রেস্তরাঁয়। আজ্ঞে হ্যাঁ, রীতিমতো বসে খেতে পারেন রলিকের রেস্তরাঁয়। আইসক্রিম পার্লারকেই আর একটু বড় আকার দিয়ে রলিক তৈরি করেছে রেস্তরাঁ। সেইসব রেস্তরাঁয় যেমন মেনু পাবেন তার থেকেই দুটি বিশেষ আইসক্রিম কেক ও ওয়্যাফেলের রেসিপি দিলেন রলিকের শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।  বিশদ

10th  November, 2018
রেস্তরাঁয় উৎসবের আমেজ 

দীপাবলি ও ভাইফোঁটা উপলক্ষে কলকাতার হোটেল রেস্তরঁায় চলছে মহাভোজের বিপুল আয়োজন। কালীপুজোয় মৎস-মাংস সমেত মেনু তো চাই-ই, আবার ভাইফোঁটাতেও বোনেরা ভাইয়েদের বাইরে খাওয়ানোর ব্যবস্থা করেন আজকাল। তাই কালীপুজো থেকে ভাইফোঁটা বাঙালির কাছে উৎসবের মরশুম। এই মরশুমে হোটেল রেস্তরাঁর বিশেষ মেনু নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন কমলিনী চক্রবর্তী ও চৈতালি দত্ত।
বিশদ

03rd  November, 2018
প্রয়াসমের প্রয়াস

 প্রয়াসম একটি এন জি ও। নানা ধরনের উন্নয়নমূলক কাজ করে এই সংস্থা। এদের ভাবনাগুলোও অনেকাংশেই নতুন ধরনের। এবার পুজোয় এক অভিনব ভাবনা নিয়ে কাজে নেমেছিল প্রয়াসম। ভাবনার শিরোনাম ‘মায়ের পুজোয় মহাভোগ’। বাড়ির আটপৌরে ‘মা’ কে নিবেদন করা হয় এই মহাভোগ। মা দুর্গা তো তাঁরই প্রতীক।
বিশদ

27th  October, 2018
হ্যালাপিনোস-এ গো ২০-২০

গত ২৫ অক্টোবর ছিল ওয়ার্ল্ড পাস্তা ডে। পাস্তা, খাবারটি ভারতীয় না হলেও ভারতের খাদ্যরসিকদের মন জয় করেছে নিঃসন্দেহে। নাহলে সুদূর ইতালি থেকে এসে আমাদের দেশি রেস্তরাঁয় এত জনপ্রিয় হয়ে উঠল কেমন করে এই খাবার?
বিশদ

27th  October, 2018
নানা রূপে পাউরুটি

 উপকরণ: পাউরুটি ৬ টুকরো, ডিম ৪টা, পেঁয়াজ ১টা, টম্যাটো ১টা, গাজর ১টা, ধনেপাতা ১ টেবিলচামচ, গোলমরিচগুঁড়ো ১ চা চামচ, লঙ্কা ৩টা, নুন স্বাদমতো, ক্যাপসিকাম ১টা। বিশদ

27th  October, 2018
বাহারে নি রা মি ষ

 উপকরণ: ফ্রেশ দই ১ কাপ, বেসন ২ চামচ, জল ১ কাপ (দই মিশ্রণের জন্য) অন্যান্য উপকরণ: আলু ১০টা, তেজপাতা ১টা, সাদা তেল ২ চামচ, ঘি ১ চামচ, গোটা জিরে  চামচ, মাঝারি মাপের টম্যাটো ১টা (কুচোনো), কাঁচালঙ্কা কুচোনো ২টা, আদাবাটা ১ চামচ, কারিপাতা ১০টা, হলুদ  চামচ, লাল লঙ্কাগুঁড়ো  চামচ, ধনেগুঁড়ো  চামচ, গরমমশলা ১ চামচ, দারচিনি ১টা কাঠি, হিং ১ চিমটে, নুন স্বাদমতো, চিনি ১ চামচ, ধনেপাতা  কাপ, পিরিপিরি স্যস ১ চামচ।
বিশদ

27th  October, 2018
রলিক থেকে
ভিন্ন স্বাদে আইসক্রিম

রলিক এখন আর শুধুই আইক্রিমের কোম্পানি নয়। আইসক্রিম কেক, আইসক্রিম শেক এমনকি আইসক্রিম ওয়্যাফেল সবই পাবেন রলিকের রেস্তরাঁয়। আজ্ঞে হ্যাঁ, রীতিমতো বসে খেতে পারেন রলিকের রেস্তরাঁয়। আইসক্রিম পার্লারকেই আর একটু বড় আকার দিয়ে রলিক তৈরি করেছে রেস্তরাঁ। সেইসব রেস্তরাঁয় যেমন মেনু পাবেন তার থেকেই দুটি বিশেষ আইসক্রিম কেক ও ওয়্যাফেলের রেসিপি দিলেন রলিকের শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

27th  October, 2018
রেস্তরাঁয় পুজোর মেনু

 পুজো মানেই নতুন জামা, নতুন জুতো, নতুন শাড়ি আর তারসঙ্গে অবশ্যই জমিয়ে খাওয়াদাওয়া। পুজোর চারদিন বাড়ির বদলে রেস্তরাঁতেই খেতে পছন্দ করেন অধিকাংশ বাঙালি। সেই কথা মাথায় রেখেই শহরের রেস্তরাঁগুলি তৈরি করেছে পুজোর স্পেশাল মেনু। খবরে কমলিনী চক্রবর্তী ও চৈতালি দত্ত। বিশদ

13th  October, 2018
Loading...
একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: ওভারলোডিং বন্ধের দাবিতে সোমবার সকাল থেকে মুরারই থানার রাজগ্রাম পাথর শিল্পাঞ্চলের রাস্তা অবরোধ করেন ছয় চাকা লরির মালিকরা। এর জেরে পাথর বোঝাই বহু লরি আটকে পড়ে। ...

সংবাদদাতা, মালবাজার: একটি বিয়ে বাড়ির আশীর্বাদ অনুষ্ঠানে দাঁতাল হাতির তাণ্ডবে এক মহিলার মৃত্যু হয়েছে এবং চার জন জখম হয়েছেন। পাশাপাশি একটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েতের বর্মাধুরায়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্শ্বশিক্ষকদের সভাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ধর্মতলায়। বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন এই শিক্ষকরা। পুলিস সেই অনুমতি না দেওয়ায় তাদের সঙ্গে শিক্ষকদের ধস্তাধস্তি হয়। আন্দোলনকারীদের অভিযোগ, পুলিস গ্রেপ্তারির নামে মারধর করেছে। কয়েকজন আহতও হয়েছেন। ...

হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: দক্ষিণেশ্বরের নবনির্মিত স্কাইওয়াক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ‘গান্ধীগিরি’ শুরু করল এই হাঁটাপথের সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত কামারহাটি পুরসভা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে কালীপুজোর আগের দিন স্কাইওয়াকের উদ্বোধন হয়েছে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্মপরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। সম্পত্তি সংস্কার ঘিরে স্বজন বিরোধ। বক্ষঃপীড়ায় কষ্ট। দূর ভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড়

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.১৪ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৯০.৭০ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৮০.৫৭ টাকা ৮৩.৬০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৩০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৪ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, দ্বাদশী ২১/৫০ দিবা ঘ ২/৪০। নক্ষত্র- রেবতী ৩১/৩৪ রাত্রি ঘ ৬/৩৪, সূ উ ৫/৫৬/১৩, অ ৪/৪৮/৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ঘ ৬/২৭ গতে ৮/৫ মধ্যে।
৩ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, দ্বাদশী ১২/৩৫/৪৬। রেবতীনক্ষত্র রাত্রি ঘ ৫/৩৭/১১। সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০/১৮ মধ্যে ও ঘ ৭/২৩/৩৯ থেকে ঘ ১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮ থেকে ঘ ৮/১৭/৩৮ মধ্যে ও ঘ ৯/১০/১৮ থেকে ১১/৪৮/১৮ মধ্যে ও ১/৩৩/৩৮ থেকে ৩/১৮/৫৮ মধ্যে ও ঘ ৫/৪/১৮ থেকে ৫/৪৭/৪৫ মধ্যে। বারবেলা ৭/১৮/১৩ থেকে ৮/৩৯/২৮ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৩ থেকে ঘ ২/৪/২৮ মধ্যে, কালরাত্রি ৬/২৫/৪৩ থেকে ঘ ৮/৪/২৮ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহর নোংরা করা রুখতে কমিটি গঠন 
শহর নোংরা করা রুখতে কমিটি গঠন করল রাজ্য সরকার। এদিন ...বিশদ

04:46:38 PM

দুপুর ৩টে পর্যন্ত ছত্তিশগড়ে ভোট পড়ল ৪৪.২০ শতাংশ

04:06:26 PM

আইলিগে মোহন বাগান ১:০ গোলে হারাল রিয়েল কাশ্মীর এফসিকে 

03:58:28 PM

৩০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:00 PM

দিল্লিতে সরকারি অফিসেই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে লক্ষ্য করে ছোঁড়া হল গুঁড়োলঙ্কা

03:45:16 PM

চিৎপুরের নবাব পট্টিতে একটি দোকানে আগুন
চিৎপুরের নবাব পট্টিতে একটি দোকানে আগুন। অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন ...বিশদ

03:14:00 PM

Loading...
Loading...