Bartaman Patrika
বিকিকিনি
 

টুকরো খবর 

ঘরের খাবার অ্যাপে ননীঘর
আপনার রান্নার সুখ্যাতি কি শুধুই আপনার পরিবারের মধ্যেই সীমিত? সেই খ্যাতিকে জগৎজোড়া করতে আর রান্নার দক্ষতাকে কাজে লাগিয়ে রোজগার করতে চাইলে এই খবরটা হতে পারে আপনার ক্ষেত্রে অত্যন্ত কার্যকরী। সম্প্রতি দেবযানী মুখোপাধ্যায় ‘ননীঘর’ নামে একটি অ্যাপ বেসড্‌ খাবারের হোম ডেলিভারি সিস্টেম চালু করেছেন। এর সঙ্গে যুক্ত হতে পারেন সেইসব গৃহবধূরা যাঁদের রান্নার হাত ভালো এবং মনের কোণে নিজের ব্যবসা চালু করার একটা সুপ্ত বাসনা রয়েছে। এই অ্যাপটির মাধ্যমে তাঁদের তৈরি সুখাদ্য পৌঁছে যাবে সাধারণ মানুষের নাগালে। অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এটি বেশ নতুন ধরনের একটি উদ্যোগ। এর দ্বারা গৃহবধূরাও নিজের পায়ে দাঁড়াতে পারবেন। এন্টারপ্রেনার দেবযানী মুখোপাধ্যায় পূর্ব ভারতের কর্পোরেট দুনিয়ার একদা কাজ করে এসেছেন। তাঁর হাত ধরে এই উদ্যোগটি সাফল্য পাবে বলেই আশা সংশ্লিষ্ট সকলের।
এল জি-র মালিকা-ই-কিচেন
এলজি ইলেকট্রনিক্স ইন্ডিয়ার উদ্যোগে সম্প্রতি কলকাতায় হয়ে গেল পূর্বাঞ্চলের মালিকা-ই-কিচেন প্রতিযোগিতা। মোট ন’জনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। প্রতিযোগীদের ৯০ মিনিটের মধ্যে এলজি চারকোল মাইক্রোওয়েভ আভেনে একটি করে মেন কোর্স ডিশ রান্না করতে হয়। শুধু কলকাতায় নয়, গোটা দেশে মোট ৬৬টি শহরে এই প্রতিযোগিতা হয়। আগামী ২৪ আগস্ট প্রতিটি জোন থেকে তিনজনকে নিয়ে হবে গ্র্যান্ড ফাইনাল। এলজি-র রিজিওনাল বিজিনেস হেড অজয় শর্মা বলেন, কলকাতার খাবারের যে ঐতিহ্য রয়েছে তার মধ্যে দিয়ে প্রতিযোগীরা নিজেদের দক্ষতা প্রকাশ করেছেন। প্রত্যেককে তিনি শুভকামনা জানান।
আমেরিকান সেন্টারে ব্যাঘ্রদিবস
সম্প্রতি ব্যাঘ্র দিবস উপলক্ষে আমেরিকান সেন্টারে আয়োজিত হয়েছিল একটি মনোজ্ঞ আলোচনাসভা। বিষয় ছিল ‘সুন্দরবনের বাঘ: সামনের পথ’। মার্কিন যুক্তরাষ্ট্রের কলকাতাস্থ কনসাল জেনারেল প্যাটি হফম্যান, জুলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার ডিরেকটর ডঃ কৈলাস চন্দ্র অনুষ্ঠানে সচেতনতামূলক স্টিকার প্রকাশ করেন। এছাড়া অবসরপ্রাপ্ত আইএফএস ডঃ প্রদীপ ব্যাস, সুন্দরবন বায়োস্ফিয়ার রিজার্ভের যুগ্ম নির্দেশক ডঃ এস কুলন্দিভেল, ব্যাঘ্র গবেষক ডঃ সুজিতকুমার সিং প্রমুখ উপস্থিত ছিলেন। বক্তারা সুন্দরবনের ম্যানগ্রোভ অরণ্যের বর্তমান অবস্থা ও তার পরিপ্রেক্ষিতে ব্যাঘ্র সংরক্ষণের চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করেন।
নিউ টাউনে ট্রি লাইব্রেরি
নিউ টাউনে তৈরি করা হবে একটি ট্রি লাইব্রেরি। অর্থাৎ গাছের লাইব্রেরি। তিন একর জায়গা জুড়ে লাগানো হবে প্রায় ১৫-১৬ ধরনের বিভিন্ন প্রজাতির প্রায় হাজার পাঁচেক গাছ। প্রতিটি গাছের গায়ে সেই গাছের নামধাম, বংশ পরিচয় ইত্যাদি এমনকী রবীন্দ্রনাথের দেওয়া নামও লেখা থাকবে বলে জানালেন হিডকো চেয়ারম্যান দেবাশিস সেন। গোটা পরিকল্পনাটি রূপায়িত হয়েছে হিডকো, পরিবেশ দপ্তর, বন দপ্তর, দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ ও স্নেহদিয়া প্রজেক্টের সমবেত উদ্যোগে। জমি দিয়েছে ওয়েস্ট ল্যান্ড ম্যানেজমেন্ট দপ্তর। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে বৃক্ষরোপনের মধ্যে দিয়ে লাইব্রেরিটির উদ্বোধন করা হল। হাজির ছিলেন হিডকো চেয়ারম্যান দেবাশিস সেন ও অন্যান্য দপ্তরের সচিব ও কর্মকর্তারা। স্নেহদিয়া প্রজেক্টের বৃদ্ধবৃদ্ধারাও আমন্ত্রিত ছিলেন এই অনুষ্ঠানে। তাঁরাও বৃক্ষরোপণ করেন।
কলকাতায় আভাসা অর্গানিক
চারটি স্বাস্থ্যকর প্রোডাক্ট নিয়ে কলকাতার বাজারে প্রবেশ করল আভাসা অর্গানিক নামে একটি সংস্থা। গত ২৪ জুলাই কলকাতায় প্রবেশ ও নতুন প্রোডাক্টের উদ্বোধন নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল সংস্থাটি। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী গার্গী রায়চৌধুরী, ভারত চেম্বার অব কমার্স ও বেলারুসের সাম্মানিক কনস্যুলেট সীতারাম শর্মা, বেলুড় রোটারি ক্লাব-এর চেয়ারম্যান শিবকুমার লোহিয়া, জিআই ল্যাপারোস্কোপিক ও বেরিয়াট্রিক সার্জেন চিকিৎসক ডাঃ সারফারাজ জলিল বেগ, এফএলও-এর কলকাতা চ্যাপ্টারের চেয়ারপার্সন জ্যোতি জৈন, হরিয়ানার প্রাক্তন কমিশনার এবং ভারত সরকারের অ্যানিম্যাল ওয়েলফেয়ার বোর্ডের সদস্য মোহন সিং আলুওয়ালিয়া এবং আভাসা অর্গানিকের সি ই ও কিশোর গুপ্তা।
সংস্থার নতুন চারটি প্রোডাক্ট হল— দেশি কাউ ঘি, কাচ্চি ঘানি মাস্টার্ড অয়েল, ওয়াইল্ড ফরেস্ট হানি এবং দেশি ঘি আটা বিস্কুট। দেশি কাউ ঘি এক লিটার ৫০০ এম এল এবং ২৫০ এম এল-এর দাম পড়বে ৩২৯ টাকা থেকে ১০৯৯ টাকার মধ্যে। কাচ্চি ঘানি মাস্টার্ড অয়েলের দাম ১৪৯ টাকা থেকে ২৯৯ টাকার মধ্যে। পেয়ে যাবেন এক লিটার, ৫০০ এম এল এবং ৩০০ এম এল-এর প্যাকে। এক লিটার, ৫০০ এম এল এবং ২৫০ এম এল-এর ওয়াইল্ড ফরেস্ট হানি’র দাম ১৯৯ টাকা থেকে ৫৪৯ টাকার মধ্যে। আর ২৫০ গ্রাম ওজনের দেশি ঘি আটা বিস্কুট মিলবে ২৯৯ টাকায়।
আই সি সি কনফারেন্স
সম্প্রতি আইটিসি সোনার (কলকাতা) হোটেলে ইন্ডিয়া চেম্বার অফ কর্মাসের উদ্যোগে এক মনোজ্ঞ অনুষ্ঠান হয়ে গেল। অনুষ্ঠানের মুখ্য বিষয় ছিল ভারতীয় টেক্সটাইল এবং অ্যাপারেল। এই নিয়ে একটি আলোচনা সভা হয়। এই সভায় যোগদান করেন— অগ্নিমিত্রা পল (ফ্যাশন ডিজাইনার), অভিষেক দত্ত (ফ্যাশন ডিজাইনার), বাপ্পাদিত্য বিশ্বাস (ফাউন্ডার বাইলুম), রচিত আগরওয়াল (কো-ফাউন্ডার, সিমায়া ও সাসা গ্রুপ), চৈতালি দাস (এন্টারপ্রেনার, রক্ষক ফাউন্ডেশন), শ্যামলু দুদেজা (ফ্যাশন ডিজাইনার) প্রমুখ। এই আলোচনায় ভারতীয় হেরিটেজ ফ্যাব্রিকের ব্যবহার যাতে সুদূরপ্রসারী হয় তাই ছিল মুখ্য বিষয়। এদিনের ওই অনুষ্ঠানের শুভসূচনা করেন পশ্চিমবঙ্গের তৎকালীন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। অনুষ্ঠানে এসে তিনি কটন, জামদানি, বালুচরি, টাঙ্গাইল, ফ্যাব্রিকের কথা উল্লেখ করেন যা বাংলার গৌরব। সেইসঙ্গে তিনি জুটের উন্নতিকল্পে আরও নতুন প্রচেষ্টা নিয়ে যাতে মানুষ এগিয়ে আসে সে কথাও জানান।
এরপর এদিন অগ্নিমিত্রা পল, চৈতালি দাস, শ্যামলু দুদেজা প্রমুখ ফ্যাশন ডিজাইনারদের ফ্যাশন শো হয়। অগ্নিমিত্রা ইক্কত ফ্যাব্রিককে ফোকাস করেন। মিডিয়াম লেনথ ড্রেসেস থেকে গাউন, শাড়ি, জামস্যুটে মডেলদের দেখা যায়। এদিন র‌্যাম্পে ট্রান্সজেন্ডার কয়েকজনকে মডেল হিসেবে দেখা যায়। পোশাকের কালার প্যালেট ছিল রেড, ব্লু, ব্ল্যাক, টম্যাটো, গ্রে ইত্যাদি। আবার কালারের মিক্স ম্যাচ ছিল। বেশিরভাগ পোশাক ছিল কাটসের ওপর, শাড়িতে মিক্সম্যাচের সঙ্গে ছিল এমব্রয়ডারির কারিকুরি। এদিনের শো-র মেকআপ হেয়ার স্টাইলিং-এর দায়িত্বে ছিলেন কৌশিক রজত। চৈতালি দাস যেমন পোশাকে জুটকে ফোকাস করেন তেমনি শামলু দুদেজা কাঁথা স্টিচের রকমারি দেখান।
এদিনের আইসিসি অ্যাপারেল অ্যাওয়ার্ড যাঁরা পেলেন তাঁরা হলেন— টার্টেল (বেস্ট মেন ক্লোদিং ব্র্যান্ড), প্রাপ্তি ফ্যাশন (বেস্ট ওম্যান ক্লোদিং ব্র্যান্ড), জিরো (বেস্ট চিল্ড্রেন ক্লোদিং ব্র্যান্ড), মাচো (ইনারওয়্যার ব্র্যান্ড) এদিন হাজির ছিলেন সঞ্জয় কে জৈন (চেয়ারম্যান, আইসিসি এক্সপার্ট কমিটি অন টেক্সটাইলস), ময়াঙ্ক জালান (প্রেসিডেন্ট, আইসিসি) প্রমুখ।
সাহা টেক্সটাইলের মনোজ্ঞ অনুষ্ঠান
সাহা টেক্সটাইলের দক্ষিণ কলকাতার আমার বাড়ি ৫১/২ হিন্দুস্থান পার্ক এই ঠিকানায় এক মনোজ্ঞ অনুষ্ঠান হয়ে গেল। রবিবাসরীয় বৈঠকে সঙ্গে সই আর সাহা টেক্সটাইল এবং আমাদের মধ্যমণি নবনীতা এই শিরোনামে অনুষ্ঠান হয়। অনুষ্ঠানের শুরুতে বিশিষ্ট সাহিত্যিক নবনীতা দেবসেন ও তাঁর সৃষ্ট সই-এর উপস্থিত সকল সদস্যকে সাহা টেক্সটাইলের কর্ণধার কান্তি সাহা ও তাঁর পরিবার ব্লক প্রিন্টেড হাতে বোনা শাড়ি, উত্তরীয় ও মিষ্টি দিয়ে সম্মান জ্ঞাপন করেন। নবনীতা দেবসেনকে নোয়াখালি জামদানি শাড়ি উপহার দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতে বাচিকশিল্পী রত্না সাহা আবৃত্তি পাঠ করেন। এরপর নবনীতা দেবসেন থেকে সই সংগঠনের সদস্যরা আবৃত্তি, শ্রুতিনাটক, গান, গল্প এবং নাচের মাধ্যমে অনুষ্ঠানকে বাঙ্ময় করে তোলে। প্রসঙ্গত কান্তি সাহা জানান, ‘আমি সবসময় মানুষকে হাতে বোনা শাড়ি ব্যবহার করতে বলি। এতে মানুষের কর্মসংস্থান হবে। আমার মূল উদ্দেশ্য হল বেঁচে থাকার জন্য চাই কর্মসংস্থান, এ আমার নাগরিক অধিকার, থাকুক আপনার নৈতিক সমর্থন।’
স্বস্তিনাথ শাস্ত্রী, স্নেহাশিস সাউ, চৈতালি দত্ত
ছবি: সুফল ভট্টাচার্য 
03rd  August, 2019
 চিত্র প্রদর্শনী

রোমান্স এই শিরোনামে শিল্পী ঈশিতার একক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে অ্যাকাডেমি অব ফাইন আর্টসের সেন্ট্রাল গ্যালারিতে। ছবিগুলি ক্যানভাসের ওপর তেলরঙে আঁকা।
বিশদ

17th  August, 2019
স্বাধীনতা দিবসে ফ্যাবলের চকোলেট

স্বাধীনতা দিবসে আই টি সি’র ফ্যাবল ছয়টি নতুন স্বাদের চকোলেট নিয়ে এসেছে। চকোলেটগুলি হল নর্দার্ন হিমালয়ান রিজিওন, থর ডেজার্ট, ইন্দো গ্যাঞ্জেটিক প্লেন, সেন্ট্রাল প্লেন, ডেকান প্লেটু এবং কোস্টাল রিজিওন। ৭৩ তম স্বাধীনতা দিবস উপলক্ষে ৭৩ কিলোগ্রাম ওজনের একটি চকোলেটও তৈরি করা হয়েছে।
বিশদ

17th  August, 2019
রাখীবন্ধনে ম্যাকনোর-এর অফার

প্রিয়জনকে উপহারের দেওয়ার জন্য একটু অন্যরকম কিছু ভাবতে পারেন। ম্যাকনোর-এর ওয়াইল্ড স্টোন এবং সিক্রেট টেম্পটেশন ব্র্যান্ড রাখীবন্ধন উপলক্ষে আকর্ষণীয় অফার নিয়ে এসেছে। পুরুষদের জন্য ওয়াইল্ড স্টোন গিফট প্যাক ওয়ান এবং টু দু’ ধরনের প্রোডাক্ট রয়েছে।
বিশদ

17th  August, 2019
পুজোর প্রদর্শনী ও সেল

 হাতে আর ৪৭ দিন। চলছে পুজোর জন্য প্রদর্শনী ও ছাড়ের আয়োজন। খবরে সোমা লাহিড়ী। বিশদ

17th  August, 2019
টুকরো খবর

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের মৌলালি শাখায় পুরুষদের জন্য অহম কালেকশন লঞ্চ হল। এই কালেকশনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডার তথা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি।  বিশদ

10th  August, 2019
পুজোর প্রদর্শনী ও সেল 

হাতে আর দু মাসও নেই। চলছে পুজোর জন্য প্রদর্শনী ও ছাড়ের আয়োজন। খবরে সোমা লাহিড়ী। 
বিশদ

10th  August, 2019
বর্ণময় ফ্যাশন শো 

পার্ক হোটেলের অ্যাকোয়াতে হয়ে গেল মনসুন ওয়েডিং কালেকশন নামে ফ্যাশন শো। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

03rd  August, 2019
পুস্তক সমাচার 

নগরনট দেবশঙ্কর
দেবশঙ্কর হালদার বর্তমান বাংলা নাট্যজগতের বিরল প্রতিভা। তাঁর জীবন ও থিয়েটারকে নিয়ে শোভন গুপ্তের সংকলন ও সম্পাদনায়, বীজেশ সাহার প্রকাশনায় ‘প্রতিভাস’ সম্প্রতি প্রকাশ করেছে এক অনবদ্য বই, ‘নগরনট দেবশঙ্কর’।  
বিশদ

27th  July, 2019
প্রদর্শনী সংবাদ 

পশ্চিমবঙ্গ বালুচরি, কাঁথা ও সিল্ক মেলা ২০১৯ শুরু হচ্ছে আজ থেকে। মেলাটি আয়োজন করেছে পশ্চিমবঙ্গ সরকারের ক্ষুদ্র, ছোট ও মাঝারি উদ্যোগ এবং বস্ত্র দপ্তর। মেলায় বালুচরি, কাঁথা ও সিল্কের অনেক ধরনের আর্কষণীয় কালেকশন পাওয়া যাবে। পূর্বাঞ্চল সংস্কৃতি কেন্দ্র, ঐকতান, আই এ ২৯০, সেক্টর-৩, সল্টলেক, কলকাতা-৯৭ ঠিকানায় মেলা চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত।  
বিশদ

27th  July, 2019
টুকরো খবর

ক্লিন অ্যান্ড ক্লিয়ারের মর্নিং ফ্রেশনেস
ক্লিন অ্যান্ড ক্লিয়ার নিয়ে এসেছে একগুচ্ছ নতুন ফেসওয়াশ। এদের নাম মর্নিং এনার্জি ফেসওয়াশ। এই রেঞ্জে পাওয়া যাচ্ছে বেরি ব্লাস্ট, অ্যাকোয়া স্প্ল্যাশ ও লেমন ফ্রেশ এই তিনটি ভ্যারিয়্যান্ট। 
বিশদ

27th  July, 2019
বিএনআর ডেকর এলএলপি
অন্দরসজ্জার A টু Z

নতুন ফ্ল্যাট হোক বা পুরনো বাড়ি— ঘর সাজাতে কার না ইচ্ছে হয়? অথচ অনেক সময়েই আমরা কী করব, কোথায় কোনটা লাগালে ভালো হবে, কীসে খরচ কত ইত্যাদি নিয়ে চিন্তায় পড়ি। পুরনো বাড়ির ক্ষেত্রে তো সমস্যা আরও বেশি। আর নতুন ফ্ল্যাট কেনার পর হাতে তেমন বাড়তি টাকা না থাকলে অন্দর সজ্জার বাজেট নিয়ে ভাবতেই হয়।
বিশদ

20th  July, 2019
 প্রদর্শনী সংবাদ

 প্রথা কলকাতায় এই প্রথম লামবানি এমব্রয়ডারির ওপর একটি বিশেষ প্রদর্শনী শুরু করেছে। এটি বিশেষ এক ধরনের আকর্ষণীয় এমব্রয়ড্রারির কাজ। এই মুহূর্তে দেশের মধ্যে একমাত্র উত্তর কর্ণাটকের কিছু আদিবাসী শিল্পী এই বিশেষ কাজকে বাঁচিয়ে রেখেছেন।
বিশদ

20th  July, 2019
 সেলের খবর

রাজঘরানা-তে মনসুন ফেস্ট: যাঁরা একটু ভিন্ন অথচ রুচিসম্মত শাড়িতে নিজেকে সাজাতে পছন্দ করেন তাঁদের কথা মাথায় রেখে ৮৭ এল পার্ক স্ট্রিট, কল-১৬— এই ঠিকানায় রাজঘরানাতে শুরু হয়েছে মনসুন ফেস্ট। প্রতিটি শাড়ি দেখতে বেশ। দামও সাধ্যের মধ্যে।
বিশদ

20th  July, 2019
 রবীন্দ্রনাথের পরিবেশ সচেতনতা

 এল নিনো, ওজোন লেয়ারে ছিদ্র, বিশ্বের গড় উষ্ণতা বৃদ্ধি এসব শব্দবন্ধগুলির সঙ্গে আজকের মানুষ কমবেশি সবাই পরিচিত। কারণ, এসবের প্রত্যক্ষ প্রভাব এসে পড়ছে আমাদের ওপর। আবহাওয়া বদলে যাচ্ছে, নানা কঠিন ও বিরল রোগের জীবাণুরা সক্রিয় হয়ে উঠছে। বিশ্বব্যাপী এসব নিয়ে চলছে চর্চা, আলোচনা ও আন্দোলন।
বিশদ

20th  July, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চার বছরের বি টেক করতে করতে মাঝপথে কোর্স ছেড়ে দিতে পারবেন ছাত্রছাত্রীরা। সেরকম সংস্থান রাখা হবে। সেই পড়ুয়া যে ক’বছর পড়বেন, তার স্বীকৃতি দেওয়া হবে। পরে অবশ্য নির্ধারিত সময়ের মধ্যে পুরো কোর্স শেষ করার সুযোগ থাকবে তাঁর। ...

 ইসলামাবাদ, ২২ আগস্ট (পিটিআই): সেপ্টেম্বরে রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার অধিবেশন চলাকালীন নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর নির্দেশ দিলেন ইমরান খান। কাশ্মীর ইস্যুকে সামনে রেখে তাঁর পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের নেতা-কর্মীদের এই নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ...

সংবাদদাতা, লালবাগ: জিয়াগঞ্জ শহরের ভট্টপাড়ায় ভাগীরথীর পাশে সবুজে ঘেরা পরিবেশে ভবঘুরেদের জন্য চারতলা ঝাঁ চকচকে আবাসন তৈরি হলেও তা এখন ফাঁকা পড়ে। ৫০শয্যার ‘ভালোবাসা’য় চলতি বছরের প্রথম থেকেই শহর বা পুরসভা এলাকার ভবঘুরেদের নিয়মিত থাকা-খাওয়ার কথা থাকলেও তাঁদের দেখা নেই। ...

 নয়াদিল্লি, ২২ আগস্ট (পিটিআই): বুধবার রাতে নাটকীয় পরিস্থিতিতে গ্রেপ্তারের পর জেলে রাত কাটানো ভিআইপি তালিকায় ঢুকে পড়লেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। আইএনএক্স মিডিয়ায় ৩০৫ কোটি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৮-কথা সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪৪- অভিনেত্রী সায়রাবানুর জন্ম
১৯৯৪- ইংলিশ চ্যানেল অতিক্রমকারী সাঁতারু আরতি গুপ্তর (সাহা) মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, সপ্তমী ৭/৪ দিবা ৮/৯। কৃত্তিকা ৫৬/৯ রাত্রি ৩/৪৭। সূ উ ৫/১৯/৪১, অ ৫/৫৯/১৩, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ৭/৫১ গতে ১০/২৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩৭ মধ্যে পুনঃ ৪/১৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩০ গতে ৯/১ মধ্যে পুনঃ ৩/৩ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১১/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১৪ মধ্যে।
৫ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, অষ্টমী ৫৫/৩০/৩৯ রাত্রি ৩/৩১/১। কৃত্তিকানক্ষত্র ৪৭/২৮/৩০ রাত্রি ১২/১৮/৯, সূ উ ৫/১৮/৪৫, অ ৬/২/১৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৫২ গতে ১০/২০ মধ্যে ও ১২/৪৮ গতে ২/২৭ মধ্যে ও ৪/৬ গতে ৬/২ মধ্যে এবং রাত্রি ৭/১২ গতে ৮/৫১ মধ্যে ও ৩/৪ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ৮/২৯/৩৭ গতে ১০/৫/৩ মধ্যে, কালবেলা ১০/৫/৩ গতে ১১/৪০/২৯ মধ্যে, কালরাত্রি ৮/৫১/২১ গতে ১০/১৫/৫৫ মধ্যে।
২১ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
লুধিয়ানায় সাইকেল মার্কেট এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড 

02:28:00 PM

চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৩
চাকরি পাইয়ে দেবার নাম করে ৩৭ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ। ...বিশদ

02:17:00 PM

৭০০ পয়েন্ট উঠল সেনসেক্স 

02:15:00 PM

সোমবার পর্যন্ত চিদাম্বরমকে গ্রেপ্তার করতে পারবে না ইডি, জানাল সুপ্রিম কোর্ট  

01:40:37 PM

কচুয়ায় পদপিষ্টের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ 
কচুয়ায় পদপিষ্টের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৫ জন। জানা ...বিশদ

01:15:00 PM

পাকিস্তানকে বর্ধিত কালো তালিকাভুক্ত করল এফএটিএফ

12:27:00 PM