Bartaman Patrika
সিনেমা
 

 বিয়ের পিঁড়িতে সুস্মিতা?

বাতাসে বিয়ের গন্ধ। বলিউডে যেন বিয়ের ধুম লেগেছে। এই মাসেই মুম্বইতে মেগা বিয়ে রণবীর-দীপিকার। সেই রেশ কাটতে না কাটতেই বিবাহবন্ধনে আবদ্ধ হতে চলেছেন প্রিয়াঙ্কা চোপড়া আর নিক জোনাস। এই নতুন যুগলের বয়সের তফাতও আলোচনার কেন্দ্রে। নিজেদের সম্পর্কের কথা জানিয়ে মালাইকা আরোরা খান-অর্জুন কাপুরও তাঁদের বিয়ের সম্ভাবনা উসকে দিয়েছেন। এবার পালা প্রাক্তন মিস ইউনিভার্স সুস্মিতা সেনের। মুম্বই ফিল্ম নগরীর আনাচে কানাচে কান পাতলেই ভেসে আসছে সুস্মিতার বিয়ের গুঞ্জন। এঁদের বয়সের ফারাকও জন্ম দিচ্ছে নতুন আলোচনার। ৪২ বছর বয়সি প্রাক্তন এই বিশ্বসুন্দরীর পাত্র নিজের থেকে বয়সে বেশ ছোট ২৭ বছরের ইয়াং সুপারমডেল রোমান শল। শোনা যাচ্ছে, আগামী বছরের শীতে বিয়ের পিঁড়িতে বসছেন সুস্মিতা-রোমান।
সূত্রের খবর, ইতিমধ্যেই এই সম্পর্কের বিষয়ে ‘গ্রিন সিগন্যাল’ দিয়ে দিয়েছে সুস্মিতার দুই মেয়ে রিনি এবং আলিশা। আর তাঁর ভালোবাসার পাত্রকে মেয়েরা পছন্দ করায় স্বভাবতই ভীষণ খুশি সুস্মিতা। গত অক্টোবর মাসে নিজের ইনস্টাগ্রাম পোস্টে রোমান শলের সঙ্গে সম্পর্কের কথা প্রথম প্রকাশ্যে আনেন সুস্মিতা। রোমানকে উদ্দেশ্য করে সুস্মিতা লেখেন ‘জীবনের ভালোবাসা’। সোশ্যাল মিডয়ায় এই পোস্টের পরই দু’জনের সম্পর্ককে কেন্দ্র করে ঘিরে থাকা ধোঁয়াশা এক লহমায় অনেকটাই কেটে যায়। এর রেশ কাটতে না কাটতেই মুম্বই থেকে আগ্রার পথে পাড়ি দেন দু’জনে। এয়ারপোর্টের সামনে তাঁদের হাসিমুখের ছবিও চলে আসে বি টাউনের চর্চায়।
শোনা যাচ্ছে, একটি ফ্যাশন শো-তে রোমানের সঙ্গে দেখা হয় সুস্মিতার। তারপর সেই পরিচয় পরিণত হয় ঘনিষ্ঠতায়। বলিউডের বেশ কয়েকটি পার্টিতেও সুস্মিতার সঙ্গে দেখা যায় রোমানকে। দু’মাস ধরে চলে যুগলের ডেটিং পর্ব। এরই মাঝে রোমান বিয়ের প্রস্তাব দিয়ে বসেন বাঙালি সুন্দরীকে। সেই প্রস্তাবে সম্মতিও জানিয়েছেন সুস্মিতা। তাই এবার দু’জনেই এগচ্ছেন বিয়ের পথে। চলছে বিয়ের সঠিক দিন খোঁজার প্রচেষ্টা। এখনও পর্যন্ত যতটুকু খবর, ২০১৯ সালের শেষ দিকেই সম্ভবত দু’হাত এক হবে। বলা যায়, একপ্রকার বিয়ে পাকাই করে ফেলেছেন এই সেলিব্রিটি যুগল। অপেক্ষা শুধুই দিন ঘোষণার!
সায়ন নস্কর
09th  November, 2018
তন্ত্র ত্রাস নয় ত্রাণ, বোঝাতে বাংলা ছবি 

সেদিন শনিবার। যে কোনও কালী মন্দিরেই মাতৃ আরাধনার আয়োজন স্বাভাবিক। কিন্তু পূর্ণ দাস রোডের ডাকাতে কালীবাড়িতে সেদিন দেবী পুজোর এলাহি আয়োজন। সামিয়ানা খাটানো মন্দির প্রাঙ্গণে ঢুকতেই ডান পাশে টকটকে লাল সিঁদুরে লেপা হাঁড়িকাঠ।  বিশদ

19th  April, 2019
বাল্যবিবাহ নিয়ে ছবি তুই আমার রানি 

প্রযোজক থেকে তিনি এখন চিত্র পরিচালক। বাংলায় এখন যাঁরা সুপারস্টার, তাঁরা অনেকেই পীযুষ সাহার হাত ধরে বড়পর্দায় এসেছিলেন। ‘তুলকালাম’, ‘বাজিমাত’, ‘কেল্লাফতে’, ‘বেপরোয়া’ এই সমস্ত হিট বাংলা ছবিই তাঁর পরিচালনা।  
বিশদ

12th  April, 2019
কে থাকবে আর কে থাকবে না সেটা দর্শকই নির্ধারণ করেন

মুক্তি পাচ্ছে ‘ভিঞ্চিদা’। দীর্ঘদিন পর আবার কেন্দ্রীয় চরিত্রে রুদ্রনীল ঘোষ। কেরিয়ারের বিভিন্ন মুহূর্ত ও অভিজ্ঞতা নিয়ে কথা বললেন বর্তমানের সঙ্গে।

 এই ছবিতে ভিঞ্চিদা নামেই আপনার পরিচিতি। কিন্তু চরিত্রটার আসল নামটা কী বলুন তো?
 এই রে! (একটু ভেবে) না মনে পড়ছে না (হাসি)।
 আচ্ছা তাহলে ভিঞ্চিদা নাম কেন?
বিশদ

12th  April, 2019
সোহম-ঋত্বিকাকে নিয়ে
রবি কিনাগির মিস কল 

রবি কিনাগির নতুন ছবি ‘মিস কল’-এর শ্যুটিং চলছে জোরকদমে। ছবির নায়ক সোহম আর নায়িকা ঋত্বিকা। ‘জিও পাগলা’র জনপ্রিয় জুটিকে দেখতেই ভারতলক্ষ্মী স্টুডিও যাওয়া এবং অবাক হওয়া। স্টুডিও চত্বরের একাংশ জুড়ে বাজার বসেছে। আমূল বদলে গিয়েছে জায়গাটা। শীতের সব্জি থেকে সাইকেল রিকশর স্ট্যান্ড, ফুচকা থেকে ফাস্ট ফুডের স্টল সবই মজুত সেখানে। এইরকম একটি বাজার সংলগ্ন মহল্লাতেই কৃষ্ণর বাড়ি। নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে কৃষ্ণ ক্যাব ড্রাইভার।
বিশদ

05th  April, 2019
শিশু চলচ্চিত্র পরিচালক শেখর মুখোপাধ্যায় প্রয়াত 

সোমবার সকালে এক বেসরকারি হাসপাতালে স্বল্প রোগভোগের পর প্রয়াত হলেন ছোটদের বাংলা ছবির পরিচালক শেখর মুখোপাধ্যায় (৬১)। বিভিন্ন সময়ে ছোটদের জন্য কাহিনীচিত্র করে চলচ্চিত্রকার হিসাবে স্টুডিও পাড়ায় প্রতিষ্ঠা পেয়েছিলেন শেখরবাবু। 
বিশদ

05th  April, 2019
সারণীর নারী দিবস বার্তা 

নারী দিবসের প্রাক্কালে নারীদের নিয়ে কথা বলা আজকাল আমাদের ফ্যাশন স্টেটমেন্ট। সেই গতানুগতিক ভাবধারা থেকে বেরিয়ে এসে স্বেচ্ছাসেবী সংস্থা ‘সারণী’ এবার অন্যরকম ভাবনায় এক আলোচনা সভার আয়োজন করল। 
বিশদ

05th  April, 2019
কেমন আছেন উদয় চোপড়া?

বহুদিন বড় পর্দায় দেখা যায়নি প্রয়াত প্রযোজক-পরিচালক যশ চোপড়ার ছোট ছেলে উদয় চোপড়াকে। তবে সোশ্যাল সাইটে রীতিমতো সক্রিয় তিনি। ট্যুইটার, ইনস্টাগ্রামে বিভিন্ন ছোটখাট বিষয়ে তাঁকে মতামত জানাতে দেখা যায়। কিন্তু সম্প্রতি তাঁর একটি ট্যুইট বলিউডে ঝড় তোলে। তাঁর অদ্ভুত পোস্টে বি-টাউনে জল্পনার সৃষ্টি হয়।
বিশদ

29th  March, 2019
এক অটিস্টিক মেয়ের
গল্প কিয়া অ্যান্ড কসমস

আজ মুক্তি পাচ্ছে সুদীপ্ত রায় পরিচালিত ছবি ‘কিয়া অ্যান্ড কসমস’। ছবিটি ইতিমধ্যেই কান, বার্সালোনা, গ্লাসগো সহ একাধিক ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়েছে এবং প্রশংসিত হয়েছে। ছবির গল্পও লিখেছেন সুদীপ্ত এবং তিনি জানিয়েছেন, বিভূতিভূষণ মুখোপাধ্যায়ের ‘রাণুর প্রথমভাগ’, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘বিরল’ ও মার্ক হ্যাডনের ‘কিউরিয়াস ইন্সিডেন্ট অব দ্য ডগ অ্যাট নাটইটাইম’ এই তিনটি গল্প দ্বারা অনুপ্রাণিত হয়ে তিনি ছবির কাহিনী রচনা করেছেন
বিশদ

29th  March, 2019
‘ঋতুপর্ণা সেনগুপ্ত প্রতিযোগিতার ঊর্ধ্বে’

ছবির প্রধান চরিত্র না হলেও প্রচারের সার্চলাইট থেকে তাঁকে সরিয়ে রাখা শক্ত। ইন্ডাস্ট্রিতে পঁচিশ বছর কাটিয়েও এমনই ক্যারিশমা তাঁর। উত্তর শুনে মনে হতেই পারে দাম্ভিক। আসলে ধরা পড়লেন আত্মবিশ্বাসী ঋতুপর্ণা সেনগুপ্ত।
বিশদ

15th  March, 2019
দুধ পিঠের গাছের দেশ

একটা ছোট্ট খরগোশের গর্ত! আর তার মধ্যেই টপ করে পড়ে গেল অ্যালিস। তারপর? আর কী? এক লহমায় খুলে গেল এক আজব দুনিয়া। সেখানে বেড়াল, খরগোশের মতো প্রাণীরা মানুষের মতো কথা বলতে পারে, যখন তখন মানুষের দেহের আকার ছোট-বড় হয়, এমনকী দাবার ঘুঁটিরা নিজেরাই ঘর বদলায়!
বিশদ

01st  March, 2019
কাজ কম পাই বলে কোনও ক্ষোভ নেই

অনেকের মতেই তিনি টলিউডের অন্যতম আন্ডাররেটেড অভিনেতা। অথচ তাঁর প্রশংসিত চরিত্র নেহাত কম নয়। শুভাশিস মুখোপাধ্যায়ের কেরিয়ারের নতুন চ্যালঞ্জ ‘মহালয়া’ ছবির বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রর চরিত্র।
বিশদ

01st  March, 2019
তিন রোগের যুগলবন্দিতে অসুখ বাড়ল দর্শকদের
ফাইনালি ভালোবাসা

তিনটি ভিন্ন গল্পকে এক কেন্দ্রবিন্দুতে মিলিয়ে দেওয়ার গল্প ‘ফাইনালি ভালোবাসা’। ছবির প্রথম গল্পের নাম ইনসমনিয়া। সরকার (অরিন্দম শীল) একজন শিল্পপতি। তার সেক্রেটারির পদে যোগ দিয়েছেন বিবেক (অর্জুন চক্রবর্তী)। কাজে যোগ দেওয়ার কিছুদিন পরেই সে সরকারের স্ত্রী মালবিকার (রাইমা সেন) প্রেমে পড়ে যায়।
বিশদ

15th  February, 2019
উন্মত্ত প্রেম, অন্যরকম থ্রিলারের অভিজ্ঞতা
তৃতীয় অধ্যায়

রুক্ষ চেহারার শালপ্রাংশু এক যুবক হঠাৎ হাজির হয় ঝাড়খণ্ডের এক গ্রামে। তারপর হন্যে হয়ে খুঁজতে শুরু করে এক ব্যক্তিকে। অচেনা ওই ব্যক্তির নাম এস কে মুখোপাধ্যায়। লেখালেখি করেন। দুটি বই ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে এবং বইগুলির প্রচুর বিক্রি! যুবকের কাছে খবর রয়েছে, ঝাড়খণ্ডের এই গ্রামেই থাকেন ওই ব্যক্তি!
বিশদ

15th  February, 2019
‘বাগি’ সিরিজে ফের শ্রদ্ধা

বাগি সিরিজে আবার শ্রদ্ধা কাপুর। সিরিজের তৃতীয় ছবিতে টাইগার শ্রফের বিপরীতে থাকবেন তিনি। ‘বাগি ২’-এর মুক্তির আগেই প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা ‘বাগি ৩’-এর ঘোষণা করেছিলেন। দ্বিতীয় পর্বের মতো তৃতীয় পর্ব পরিচালনা করবেন আহমেদ খান। বিশদ

15th  February, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় রিগিং করতে পারছেন না। জাতীয় নির্বাচন কমিশনের নিরপেক্ষ ও সুদৃঢ পদক্ষেপ দিদির রিগিং প্রক্রিয়ায় বড়সড় আঘাত হেনেছে। ...

সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...

 আমেথি, ২২ এপ্রিল (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মনোনয়নকে সোমবার বৈধ বলে ঘোষণা করলেন আমেথির রিটার্নিং অফিসার রামমনোহর মিশ্র। আমেথি কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার সময় ...

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:47:17 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM

বিধানসভা উপনির্বাচন: দার্জিলিংয়ে গোর্খা জনমুক্তি মোর্চার প্রার্থী বিনয় তামাং 

06:06:23 PM

মনোনয়ন জমা দিলেন পূর্ব দিল্লি কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর 

06:03:24 PM

রাজ্যের পাঁচটি আসনে বিকেল ৫টা পর্যন্ত মোট ৭৮.৯৭ শতাংশ ভোট পড়ল 

05:49:35 PM