Bartaman Patrika
সিনেমা
 

সবাই সেফ খেললে একজনের সম্পর্কে অভিযোগ উঠবেই

মায়ের খোঁজে এক সন্তানের অভিযান নিয়ে তৈরি হয়েছে মারাঠি ছবি ‘অ্যারন’। ছবির অন্যতম চরিত্রে অভিনয় করেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। আজ মুক্তি পাচ্ছে ছবিটি। সম্প্রতি প্রচারের উদ্দেশ্যে শহরে এসেছিলেন ছবির পরিচালক ওঙ্কার শেট্টি ও মারাঠি ছবির ‘হার্টথ্রব’ শশাঙ্ক কেটকেন। প্রচারের ফাঁকে পূর্ব কলকাতার একটি শপিং মলের কফিশপে বর্তমানের সঙ্গে আড্ডায় হাজির ছিলেন ‘ঘরের মেয়ে’ স্বস্তিকা মুখোপাধ্যায়।

 এই প্রথম মারাঠি ছবিতে অভিনয় করলেন। অভিজ্ঞতা কেমন?
 খুবই ভালো। (হেসে) আবার খুব ভয়ঙ্করও। ভাষা নিয়ে সাঙ্ঘাতিক সমস্যায় পড়েছিলাম। একটা নতুন ইউনিট, কারও সঙ্গে আলাপ পরিচয় নেই। ওদের কাছেও আমি একদম নতুন মানুষ। হিন্দি ছবিতে কাজ করার একটা বড় সুবিধে হল ওখানকার ইউনিটে প্রচুর বাঙালি কাজ করেন। তাতে কমিউনিকেশনের প্রবলেম হয় না। কিন্তু মারাঠি ইউনিটে দেখলাম সেরকম কেউ নেই। একমাত্র ভারতের শ্যুটিং পর্বে যিনি ক্যামেরাম্যান ছিলেন, সেই সুমন সাহু ওড়িশার মানুষ। বাংলা আর ওড়িয়া ভাষায় কিছুটা মিল আছে বলে আমরা কিছুটা ভাবের আদান প্রদান করতে পারতাম। সে দেখে ওঙ্কার বলত, ওই দেখ দুই বাঙালির গল্প শুরু হয়ে গেছে। মারাঠিতে ড় আর ল মিলিয়ে একটা উচ্চারণ আছে। উঃ! সেটা যে কী ভীষণ শক্ত, কী বলব। প্রত্যেক ভাষার নিজস্ব একটা সুর আছে। আগে সেটা রপ্ত করতে হয়। ‘অ্যারন’ সিঙ্ক সাউন্ড মুভি। ডাবিং-এ গিয়ে ম্যানেজ করার কোনও জায়গা ছিল না। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে, যে সংলাপটা বলছি তার অন্তর্নিহিত অর্থটা বোঝা সবার আগে প্রয়োজন। আগে আমি নিজে বুঝব, তবে না দর্শকের হৃদয়ে পৌঁছতে পারব। প্যারিসে যখন শ্যুটিং করছি তখন মনে হতো কেন আমি এই ছবিটা করতে রাজি হলাম। তবে ইউনিটের সবাই আমাকে যেভাবে সাহায্য করেছেন তা বলার নয়।
 তাই বলে হঠাৎ মারাঠি ছবি কেন?
 ইন্ডাস্ট্রিতে আমার আঠারো বছর হয়ে গেল। একটা সময়ের পর মনে হয়েছে অন্য ভাষার ছবিতে কাজ করব। সেই স্বপ্নটা একটু একটু করে সফল হচ্ছে। এই প্রজেক্টটা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ ছিল। একজন পারফর্মার হিসেবে চাইব যাঁরা এই ছবিটা দেখবেন, তাঁরা যেন আমার পারফরম্যান্সটা মনে রাখেন, অভিনেত্রী হিসেবে আমাকে মনে রাখেন।
 ছবিতে আপনি কোন চরিত্রে অভিনয় করেছেন?
 কোন চরিত্র বা কেমন, সেটা বলা যাবে না। তবে আমার অভিনীত চরিত্রটির নাম আলিটা আপ্তে।
 মারাঠি ছবি একসঙ্গে কলকাতাতেও মুক্তি পাচ্ছে। এটা কি নতুন উদ্যোগ?
 আমি সেই রকমই জানি। এর আগে কোনও মারাঠি ছবি এতগুলো রাজ্যে ইংরেজি সাবটাইেটল দিয়ে মুক্তি পায়নি। এই জন্যই কলকাতায় আলাদা করে ছবিটার প্রমোশনের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে।
 যোগাযোগটা কীভাবে ঘটল?
 ওঙ্কারের কাস্টিং ডিরেক্টর আমাকে নির্বাচন করেছিলেন। আমি তখন মুম্বইতেই ছিলাম। মারাঠি নয় এমন একটা মুখ খুঁজছিলেন ওঁরা। চিত্রনাট্য পড়ে আমারও ভালো লেগেছিল।
 এরপরের লক্ষ্য কি দক্ষিণী ছবি?
 মারাঠি ছবিতে কাজ করতে গিয়ে যেটা বুঝলাম, যে ভাষাটার উপর আমার দক্ষতা নেই, সেই ভাষায় কাজ করা খুব শক্ত। আগে ভাষাকে আত্মস্থ করতে হবে। অবশ্য দক্ষিণী ছবিতে কাজ করার ইচ্ছে আমার বহুদিনের।
 মারাঠি ছবির জনপ্রিয় অভিনেতা শশাঙ্কের সঙ্গে কাজ করলেন...
 খুবই ভালো ছেলে। আগে জানতাম না শশাঙ্ক মারাঠি ছবির হার্টথ্রব। ওঙ্কারকে বললাম, হার্টথ্রবের সঙ্গে কাজ করছি, অথচ কোনও রোমান্টিক সিন নেই? এ কেমন কথা! (হাসি)
 ইদানীং বাংলা ছবিতে আপনাকে বেশি দেখা যাচ্ছে না কেন?
 কেন, এই বছরই তো দুটো ছবি মুক্তির কথা ছিল, হল না তো কী আর করা যাবে। ‘শাহজাহান রিজেন্সি’ মুক্তি পাওয়ার কথা ছিল ডিসেম্বরে। তারপর দেবারতির ‘অনেক দিনের পরে’ও রিলিজ করার কথা ছিল। দুটো ছবির মুক্তিই পিছিয়ে গিয়েছে। তারপর সুদীপ্ত রায়ের ‘কিয়া আ্যন্ড কসমস’ নামে একটা ছবি করেছি। যেটা এখন বিভিন্ন ফেস্টিভ্যালে দেখানো হচ্ছে।
 আর হিন্দি ছবি?
 হিন্দিতে এ বছর আমি একটা ছবি করছি কে কে মেননের সঙ্গে। এখনও নাম ঠিক হয়নি। আর একটা ছবির শ্যুটিং চলছে। অল্ট বালাজির একটা হিন্দি ওয়েব সিরিজেও কাজ করছি।
 বাংলা নাট্যমঞ্চে আপনাকে কবে দেখা যাবে?
 মুম্বইতে আমার একটা হাউস আছে হিন্দি সিনে থিয়েটার। ইবসেনের ‘আ ডলস হাউস’ করেছি। জি ফাইভ সেটা দেখাচ্ছে। বাবার সঙ্গে গত বছর একটা অ্যালবাম করেছিলাম। বাবা এত ভালো গান করেন। মা বেঁচে থাকতে বাবাকে বহুবার বলেছিলেন একটা রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম করতে। আমি লেগে পড়ে থেকে এতদিনে একটা করাতে পেরেছি।
 বাবার সঙ্গে ছবি করতে ইচ্ছে হয় না?
 গানটা আমি দায়িত্ব নিয়ে করেছিলাম। ছবি করতে গেলে পরিচালক চাই, প্রযোজক চাই। তাদের খুঁজতে বেরনো আর বাবাকে রাজি করানো— আমার চুলে পাক ধরে যাবে।
 আপনার সম্পর্কে প্রায়শই অভিযোগ ওঠে স্বস্তিকা মুখোপাধ্যায় খুব ঠোঁট কাটা, ঝগড়ুটে, স্পষ্ট কথা বলেন। খুব বাছবিচার করেন বলেই হওয়া কাজ নষ্ট করে ফেলেন?
 প্রথমেই বলি এটা অভিযোগ কেন হবে। আর যদি অভিযোগ বলেন তো বলব, বাকিরা কেউ কথা বলেন না। সবাই সেফ খেললে একজন কথা বললে তার সম্পর্কে তো অভিযোগ উঠবেই। সবাই সবধানী হয়ে গজগজ করেন, আর আমার কথায় কোনও রাখঢাক নেই।
 সম্প্রতি ওয়েব সিরিজ ‘দুপুর ঠাকুরপো’ থেকে আপনার সরে যাওয়া নিয়ে যে বিতর্কটা হল, সেটা নিয়ে কী বলবেন?
 আমি যে পরের সিজনে ওয়েব সিরিজটায় অভিনয় করলাম না, সেটা কি আমার লস? বলুন? একটা জনপ্রিয় সিরিজ দ্বিতীয় সিজনে এসে তার আর জনপ্রিয়তা রইল না সেটা তো আমার ক্ষতি নয়। সেটা যাঁরা তৈরি করছিলেন তাঁদের ক্ষতি।
 সুমন মুখোপাধ্যায়ের পরের ছবিতে কাজ করছেন?
 এই মুহূর্তে সুমনের সঙ্গে আমি কোনও কাজ করছি না। অল্ট বালাজির শ্যুটিংটা কলকাতাতেই হবে। আপাতত সেটা নিয়ে ব্যস্ত থাকব। ব্যস।
 অন্বেষাকে(মেয়ে) কবে ক্যামেরার সামনে দেখা যাবে?
 সিনেমার জগৎ আর আমার মেয়ে? প্রশ্নই নেই। ওর এখন সাইকোলজির সেকেন্ড ইয়ার। পড়াশোনাটাই মন দিয়ে করুক।
প্রিয়ব্রত দত্ত
ছবি: দীপেশ মুখোপাধ্যায়  
07th  December, 2018
মল্লিকার উপন্যাস নিয়ে রেশমির
‘শ্লীলতাহানির পরে’

শ্লীলতাহানির মতো চরম অসম্মানের জায়গা থেকে একজন মেয়ের সম্মানের জায়গায় ফিরে আসার লড়াই নিয়ে রেশমি মিত্রর পরবর্তী ছবি ‘শ্লীলতাহানির পরে’। মূল উপন্যাস মল্লিকা সেনগুপ্তর। সেটিকে ছায়াছবির উপযুক্ত চিত্রনাট্যে সাজিয়ে রেশমি শ্যুটিং শুরু করলেন সম্প্রতি।
বিশদ

17th  May, 2019
 কঙ্কনাকে অমিতাভের আশীর্বাদ

 সোশ্যাল নেটওয়ার্কের একটা পোস্ট ‘সিনেমার প্রতি তোমার প্যাশন,কঠিন পরিস্থিতির মধ্যেও একাগ্রতার সঙ্গে সিনেমা চর্চা চালিয়ে যাওয়া। একা পথ হেঁটেছ মাথা উঁচু করে আত্মবিশ্বাসের সঙ্গে। কঙ্কনা তুমি অনেকের জন্য অনুপ্রেরণা। বিশদ

17th  May, 2019
গা ছমছম করে উঠল এনার

ভূত চতুর্দশীর ভূত কতটা অদ্ভুত জানেন কি? যদি না জেনে থাকেন কিংবা খুব হেলাফেলা করে থাকেন তাহলে অভিনেত্রী এনা সাহার কথা শুনুন। সাব্বির মল্লিক পরিচালিত ‘ভূত চতুর্দশী’ ছবির শ্যুটিং করতে গিয়ে অতিজাগতিক ঘটনার সম্মুখীন হয়েছিলেন এই তরুণী অভিনেত্রী। ছবিতে এনার চরিত্রের নাম শ্রেয়া।
বিশদ

17th  May, 2019
স্বপ্নেও ভাবিনি সিক্যুয়েলের নায়িকা হব: তারা সুতারিয়া

আজ মুক্তি পাচ্ছে স্টুডেন্ট অব দ্য ইয়ার ২। প্রথম ছবির মতোই এই ছবির হাত ধরেও বলিউড পেতে চলেছে দুই নতুন নায়িকাকে— তারা সুতারিয়া ও অনন্যা পাণ্ডে। মুম্বইতে দু’জনের সঙ্গে কথা বলেছিলেন আমাদের প্রতিনিধি শামা ভগত।
বিশদ

10th  May, 2019
আলিয়াকে দেখে অভিনয় করতে চেয়েছিলাম: অনন্যা পাণ্ডে

আজ মুক্তি পাচ্ছে স্টুডেন্ট অব দ্য ইয়ার ২। প্রথম ছবির মতোই এই ছবির হাত ধরেও বলিউড পেতে চলেছে দুই নতুন নায়িকাকে— তারা সুতারিয়া ও অনন্যা পাণ্ডে। মুম্বইতে দু’জনের সঙ্গে কথা বলেছিলেন আমাদের প্রতিনিধি শামা ভগত।
বিশদ

10th  May, 2019
টেক অফের মুখে
উড়ান

ছবির গল্প এক সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে পৌলোমীর স্বপ্নপূরণ অবলম্বনে। পৌলোমী গায়িকা হতে চায়। সমাজের জন্য ভালো কিছু করতে চায়। অথচ সংসারের চাপে সে চাকরি করতে বাধ্য হয়। পৌলোমী একটি অনাথালয়ের উদ্বোধনে হাজির হয়ে সেখানকার শিশুদের নিয়ে নাচে গানে মেতে ওঠে- এই দৃশ্যেরই শ্যুটিং হয়ে গেল দ্য রিফিউজে।
বিশদ

03rd  May, 2019
ঋক-অন্বেষার
নতুন সিঙ্গলস

ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেল ঋক বসু-অন্বেষা দত্তর নতুন সিঙ্গলস ‘সাইবাঁ।’ ঋকের সুর করা গানটি ঋক-অন্বেষা দু’জনে একসঙ্গে গেয়েছেন । যৌথ উদ্যোগে তাঁদের এটি পঞ্চম কাজ। ইতিপূর্বে তাঁরা ‘তু সাথ মেরা’, ‘তোমাকে খুঁজি’, ‘চোখের দেখা’ গানগুলিতে একসঙ্গে কাজ করেছেন।
বিশদ

03rd  May, 2019
নারী পাচার নিয়ে রাজা চন্দর
হারানো প্রাপ্তি

রাজা চন্দর নতুন ছবির বিষয় নারীপাচার। সম্প্রতি সোদপুরে গঙ্গার পাড়ে ছবির একটি বিশেষ দৃশ্যের শ্যুটিং করলেন তিনি। সেটার সাক্ষী হতেই বৈশাখের ঠা ঠা রোদে ত্রাণবাবুর ঘাটে পা রাখা। ছোট্ট বাঁধানো ঘাট। পাশেই অনুকূল ঠাকুরের আশ্রম। গাছ-গাছালিতে ঘেরা ছিমছাম পরিবেশ। বিশদ

26th  April, 2019
‘দায়রা’য় মুমতাজ-সপ্তর্ষি

জিৎ দত্তের পরিচালনায় ফের বাংলা ছবিতে ফিরছেন হিন্দি টেলিভিশনের পরিচিত মুখ সপ্তর্ষি ঘোষ। আগামী নভেম্বর মাস থেকে উত্তরবঙ্গে ছবির শ্যুটিং শুরু করবেন এই প্রবাসী বাঙালি অভিনেতা। তবে, তার আগে টলিপাড়ার কলাকুশলীদের সঙ্গে ইতিমধ্যে একটা কাজ সেরে ফেললেন তিনি।
বিশদ

26th  April, 2019
তন্ত্র ত্রাস নয় ত্রাণ, বোঝাতে বাংলা ছবি 

সেদিন শনিবার। যে কোনও কালী মন্দিরেই মাতৃ আরাধনার আয়োজন স্বাভাবিক। কিন্তু পূর্ণ দাস রোডের ডাকাতে কালীবাড়িতে সেদিন দেবী পুজোর এলাহি আয়োজন। সামিয়ানা খাটানো মন্দির প্রাঙ্গণে ঢুকতেই ডান পাশে টকটকে লাল সিঁদুরে লেপা হাঁড়িকাঠ।  বিশদ

19th  April, 2019
বাল্যবিবাহ নিয়ে ছবি তুই আমার রানি 

প্রযোজক থেকে তিনি এখন চিত্র পরিচালক। বাংলায় এখন যাঁরা সুপারস্টার, তাঁরা অনেকেই পীযুষ সাহার হাত ধরে বড়পর্দায় এসেছিলেন। ‘তুলকালাম’, ‘বাজিমাত’, ‘কেল্লাফতে’, ‘বেপরোয়া’ এই সমস্ত হিট বাংলা ছবিই তাঁর পরিচালনা।  
বিশদ

12th  April, 2019
কে থাকবে আর কে থাকবে না সেটা দর্শকই নির্ধারণ করেন

মুক্তি পাচ্ছে ‘ভিঞ্চিদা’। দীর্ঘদিন পর আবার কেন্দ্রীয় চরিত্রে রুদ্রনীল ঘোষ। কেরিয়ারের বিভিন্ন মুহূর্ত ও অভিজ্ঞতা নিয়ে কথা বললেন বর্তমানের সঙ্গে।

 এই ছবিতে ভিঞ্চিদা নামেই আপনার পরিচিতি। কিন্তু চরিত্রটার আসল নামটা কী বলুন তো?
 এই রে! (একটু ভেবে) না মনে পড়ছে না (হাসি)।
 আচ্ছা তাহলে ভিঞ্চিদা নাম কেন?
বিশদ

12th  April, 2019
সোহম-ঋত্বিকাকে নিয়ে
রবি কিনাগির মিস কল 

রবি কিনাগির নতুন ছবি ‘মিস কল’-এর শ্যুটিং চলছে জোরকদমে। ছবির নায়ক সোহম আর নায়িকা ঋত্বিকা। ‘জিও পাগলা’র জনপ্রিয় জুটিকে দেখতেই ভারতলক্ষ্মী স্টুডিও যাওয়া এবং অবাক হওয়া। স্টুডিও চত্বরের একাংশ জুড়ে বাজার বসেছে। আমূল বদলে গিয়েছে জায়গাটা। শীতের সব্জি থেকে সাইকেল রিকশর স্ট্যান্ড, ফুচকা থেকে ফাস্ট ফুডের স্টল সবই মজুত সেখানে। এইরকম একটি বাজার সংলগ্ন মহল্লাতেই কৃষ্ণর বাড়ি। নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে কৃষ্ণ ক্যাব ড্রাইভার।
বিশদ

05th  April, 2019
শিশু চলচ্চিত্র পরিচালক শেখর মুখোপাধ্যায় প্রয়াত 

সোমবার সকালে এক বেসরকারি হাসপাতালে স্বল্প রোগভোগের পর প্রয়াত হলেন ছোটদের বাংলা ছবির পরিচালক শেখর মুখোপাধ্যায় (৬১)। বিভিন্ন সময়ে ছোটদের জন্য কাহিনীচিত্র করে চলচ্চিত্রকার হিসাবে স্টুডিও পাড়ায় প্রতিষ্ঠা পেয়েছিলেন শেখরবাবু। 
বিশদ

05th  April, 2019
একনজরে
  প্যারিস, ২৫ মে: ফরাসি ওপেনে নোভাক ডকোভিচের সামনে ইতিহাস গড়ার হাতছানি। বিশ্বের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে একটানা চারটি গ্র্যান্ডস্ল্যাম জিতবেন এবার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হলে। এই নিয়ে দ্বিতীয়বার। ২০১৬ সালে বছরের চারটি গ্র্যান্ডস্ল্যামই জিতেছিলেন এই সার্বিয়ান তারকা। ...

 জয়ন্ত চৌধুরী, কলকাতা: জোট না হোক অন্তত আসন সমঝোতা করলে তারা দু’ পক্ষই লাভবান হতো। ভোটের ফল প্রকাশের পর এখন এভাবেই হাত কামড়াচ্ছেন বাম ও কংগ্রেস নেতৃত্বের একাংশ। তাঁরা ঐক্যবদ্ধ হলে ভোটের মেরুকরণ এতটা মসৃণ হতো না। ...

সংবাদদাতা, রামপুরহাট: লোকসভা ভোটের ফলাফলের রামপুরহাট পুরসভার ১৮টি ওয়ার্ডের মধ্যে ১৬টিতে তৃণমূলের পরাজয় হয়েছে। এমনকী, খোদ পুরসভার চেয়ারম্যানের ওয়ার্ডেই গোহারা হেরেছে শাসক দল। এই অবস্থায় চেয়ারম্যানের ইস্তফা দাবি করেছে বিজেপি।  ...

 জাকার্তা, ২৫ মে (এপি): ইন্দোনেশিয়ায় মাউন্ট অগুঙ্গ আগ্নেয়গিরিতে অগ্ন্যুত্পাতের জেরে বেশ কয়েক ঘণ্টা বালি বিমানবন্দরে বিমান চলাচল ব্যহত হয়। শুক্রবার রাতে থেকে বেশ কিছু উড়ান বাতিল করে দেয় কর্তৃপক্ষ। তবে শনিবার থেকে ফের তা চালু হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে, সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯, রবিবার, সপ্তমী ৯/৪০ দিবা ৮/৫০। ধনিষ্ঠা ২০/৪২ দিবা ১/১৪। সূ উ ৪/৫৬/৪৬, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৪ গতে ১/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৪ গতে ২/১৫ মধ্যে।
১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯, রবিবার, সপ্তমী ৭/০/৩৮ দিবা ৭/৪৪/৪৪। ধনিষ্ঠানক্ষত্র ১৯/১/৩২ দিবা ১২/৩৩/৬, সূ উ ৪/৫৬/২৯, অ ৬/১২/১৩, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/৪ গতে ২/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৪ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৪/৫৩ গতে ১১/৩৪/২১ মধ্যে, কালবেলা ১১/৩৪/২১ মধ্যে ও ১/১৩/৪৯ মধ্যে, কালরাত্রি ১১/৫৪/৫৩ গতে ২/১৫/২৫ মধ্যে।
২০ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
খিদিরপুরের ভুকৈলাস রোডে একটি বহুতলে সিলিন্ডার ফেটে আগুন 

25-05-2019 - 09:28:17 PM

সরকার গঠনের দাবি জানাতে রাষ্ট্রপতি ভবনে নরেন্দ্র মোদি এবং অমিত শাহ 

25-05-2019 - 09:05:17 PM

ব্যাপক ঝড়-বৃষ্টির জেরে শিয়ালদহ, হাওড়া শাখায় ব্যাহত ট্রেন চলাচল 

25-05-2019 - 08:36:42 PM

মালদহে তৃণমূল জেলা সভাপতি মৌসম বেনজির নুর 

25-05-2019 - 05:55:00 PM

ভোটে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচন কমিশন: মমতা 

25-05-2019 - 05:51:40 PM

নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে সিপিএম: মমতা 

25-05-2019 - 05:47:13 PM