Bartaman Patrika
সিনেমা
 

সবাই সেফ খেললে একজনের সম্পর্কে অভিযোগ উঠবেই

মায়ের খোঁজে এক সন্তানের অভিযান নিয়ে তৈরি হয়েছে মারাঠি ছবি ‘অ্যারন’। ছবির অন্যতম চরিত্রে অভিনয় করেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। আজ মুক্তি পাচ্ছে ছবিটি। সম্প্রতি প্রচারের উদ্দেশ্যে শহরে এসেছিলেন ছবির পরিচালক ওঙ্কার শেট্টি ও মারাঠি ছবির ‘হার্টথ্রব’ শশাঙ্ক কেটকেন। প্রচারের ফাঁকে পূর্ব কলকাতার একটি শপিং মলের কফিশপে বর্তমানের সঙ্গে আড্ডায় হাজির ছিলেন ‘ঘরের মেয়ে’ স্বস্তিকা মুখোপাধ্যায়।

 এই প্রথম মারাঠি ছবিতে অভিনয় করলেন। অভিজ্ঞতা কেমন?
 খুবই ভালো। (হেসে) আবার খুব ভয়ঙ্করও। ভাষা নিয়ে সাঙ্ঘাতিক সমস্যায় পড়েছিলাম। একটা নতুন ইউনিট, কারও সঙ্গে আলাপ পরিচয় নেই। ওদের কাছেও আমি একদম নতুন মানুষ। হিন্দি ছবিতে কাজ করার একটা বড় সুবিধে হল ওখানকার ইউনিটে প্রচুর বাঙালি কাজ করেন। তাতে কমিউনিকেশনের প্রবলেম হয় না। কিন্তু মারাঠি ইউনিটে দেখলাম সেরকম কেউ নেই। একমাত্র ভারতের শ্যুটিং পর্বে যিনি ক্যামেরাম্যান ছিলেন, সেই সুমন সাহু ওড়িশার মানুষ। বাংলা আর ওড়িয়া ভাষায় কিছুটা মিল আছে বলে আমরা কিছুটা ভাবের আদান প্রদান করতে পারতাম। সে দেখে ওঙ্কার বলত, ওই দেখ দুই বাঙালির গল্প শুরু হয়ে গেছে। মারাঠিতে ড় আর ল মিলিয়ে একটা উচ্চারণ আছে। উঃ! সেটা যে কী ভীষণ শক্ত, কী বলব। প্রত্যেক ভাষার নিজস্ব একটা সুর আছে। আগে সেটা রপ্ত করতে হয়। ‘অ্যারন’ সিঙ্ক সাউন্ড মুভি। ডাবিং-এ গিয়ে ম্যানেজ করার কোনও জায়গা ছিল না। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে, যে সংলাপটা বলছি তার অন্তর্নিহিত অর্থটা বোঝা সবার আগে প্রয়োজন। আগে আমি নিজে বুঝব, তবে না দর্শকের হৃদয়ে পৌঁছতে পারব। প্যারিসে যখন শ্যুটিং করছি তখন মনে হতো কেন আমি এই ছবিটা করতে রাজি হলাম। তবে ইউনিটের সবাই আমাকে যেভাবে সাহায্য করেছেন তা বলার নয়।
 তাই বলে হঠাৎ মারাঠি ছবি কেন?
 ইন্ডাস্ট্রিতে আমার আঠারো বছর হয়ে গেল। একটা সময়ের পর মনে হয়েছে অন্য ভাষার ছবিতে কাজ করব। সেই স্বপ্নটা একটু একটু করে সফল হচ্ছে। এই প্রজেক্টটা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ ছিল। একজন পারফর্মার হিসেবে চাইব যাঁরা এই ছবিটা দেখবেন, তাঁরা যেন আমার পারফরম্যান্সটা মনে রাখেন, অভিনেত্রী হিসেবে আমাকে মনে রাখেন।
 ছবিতে আপনি কোন চরিত্রে অভিনয় করেছেন?
 কোন চরিত্র বা কেমন, সেটা বলা যাবে না। তবে আমার অভিনীত চরিত্রটির নাম আলিটা আপ্তে।
 মারাঠি ছবি একসঙ্গে কলকাতাতেও মুক্তি পাচ্ছে। এটা কি নতুন উদ্যোগ?
 আমি সেই রকমই জানি। এর আগে কোনও মারাঠি ছবি এতগুলো রাজ্যে ইংরেজি সাবটাইেটল দিয়ে মুক্তি পায়নি। এই জন্যই কলকাতায় আলাদা করে ছবিটার প্রমোশনের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে।
 যোগাযোগটা কীভাবে ঘটল?
 ওঙ্কারের কাস্টিং ডিরেক্টর আমাকে নির্বাচন করেছিলেন। আমি তখন মুম্বইতেই ছিলাম। মারাঠি নয় এমন একটা মুখ খুঁজছিলেন ওঁরা। চিত্রনাট্য পড়ে আমারও ভালো লেগেছিল।
 এরপরের লক্ষ্য কি দক্ষিণী ছবি?
 মারাঠি ছবিতে কাজ করতে গিয়ে যেটা বুঝলাম, যে ভাষাটার উপর আমার দক্ষতা নেই, সেই ভাষায় কাজ করা খুব শক্ত। আগে ভাষাকে আত্মস্থ করতে হবে। অবশ্য দক্ষিণী ছবিতে কাজ করার ইচ্ছে আমার বহুদিনের।
 মারাঠি ছবির জনপ্রিয় অভিনেতা শশাঙ্কের সঙ্গে কাজ করলেন...
 খুবই ভালো ছেলে। আগে জানতাম না শশাঙ্ক মারাঠি ছবির হার্টথ্রব। ওঙ্কারকে বললাম, হার্টথ্রবের সঙ্গে কাজ করছি, অথচ কোনও রোমান্টিক সিন নেই? এ কেমন কথা! (হাসি)
 ইদানীং বাংলা ছবিতে আপনাকে বেশি দেখা যাচ্ছে না কেন?
 কেন, এই বছরই তো দুটো ছবি মুক্তির কথা ছিল, হল না তো কী আর করা যাবে। ‘শাহজাহান রিজেন্সি’ মুক্তি পাওয়ার কথা ছিল ডিসেম্বরে। তারপর দেবারতির ‘অনেক দিনের পরে’ও রিলিজ করার কথা ছিল। দুটো ছবির মুক্তিই পিছিয়ে গিয়েছে। তারপর সুদীপ্ত রায়ের ‘কিয়া আ্যন্ড কসমস’ নামে একটা ছবি করেছি। যেটা এখন বিভিন্ন ফেস্টিভ্যালে দেখানো হচ্ছে।
 আর হিন্দি ছবি?
 হিন্দিতে এ বছর আমি একটা ছবি করছি কে কে মেননের সঙ্গে। এখনও নাম ঠিক হয়নি। আর একটা ছবির শ্যুটিং চলছে। অল্ট বালাজির একটা হিন্দি ওয়েব সিরিজেও কাজ করছি।
 বাংলা নাট্যমঞ্চে আপনাকে কবে দেখা যাবে?
 মুম্বইতে আমার একটা হাউস আছে হিন্দি সিনে থিয়েটার। ইবসেনের ‘আ ডলস হাউস’ করেছি। জি ফাইভ সেটা দেখাচ্ছে। বাবার সঙ্গে গত বছর একটা অ্যালবাম করেছিলাম। বাবা এত ভালো গান করেন। মা বেঁচে থাকতে বাবাকে বহুবার বলেছিলেন একটা রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম করতে। আমি লেগে পড়ে থেকে এতদিনে একটা করাতে পেরেছি।
 বাবার সঙ্গে ছবি করতে ইচ্ছে হয় না?
 গানটা আমি দায়িত্ব নিয়ে করেছিলাম। ছবি করতে গেলে পরিচালক চাই, প্রযোজক চাই। তাদের খুঁজতে বেরনো আর বাবাকে রাজি করানো— আমার চুলে পাক ধরে যাবে।
 আপনার সম্পর্কে প্রায়শই অভিযোগ ওঠে স্বস্তিকা মুখোপাধ্যায় খুব ঠোঁট কাটা, ঝগড়ুটে, স্পষ্ট কথা বলেন। খুব বাছবিচার করেন বলেই হওয়া কাজ নষ্ট করে ফেলেন?
 প্রথমেই বলি এটা অভিযোগ কেন হবে। আর যদি অভিযোগ বলেন তো বলব, বাকিরা কেউ কথা বলেন না। সবাই সেফ খেললে একজন কথা বললে তার সম্পর্কে তো অভিযোগ উঠবেই। সবাই সবধানী হয়ে গজগজ করেন, আর আমার কথায় কোনও রাখঢাক নেই।
 সম্প্রতি ওয়েব সিরিজ ‘দুপুর ঠাকুরপো’ থেকে আপনার সরে যাওয়া নিয়ে যে বিতর্কটা হল, সেটা নিয়ে কী বলবেন?
 আমি যে পরের সিজনে ওয়েব সিরিজটায় অভিনয় করলাম না, সেটা কি আমার লস? বলুন? একটা জনপ্রিয় সিরিজ দ্বিতীয় সিজনে এসে তার আর জনপ্রিয়তা রইল না সেটা তো আমার ক্ষতি নয়। সেটা যাঁরা তৈরি করছিলেন তাঁদের ক্ষতি।
 সুমন মুখোপাধ্যায়ের পরের ছবিতে কাজ করছেন?
 এই মুহূর্তে সুমনের সঙ্গে আমি কোনও কাজ করছি না। অল্ট বালাজির শ্যুটিংটা কলকাতাতেই হবে। আপাতত সেটা নিয়ে ব্যস্ত থাকব। ব্যস।
 অন্বেষাকে(মেয়ে) কবে ক্যামেরার সামনে দেখা যাবে?
 সিনেমার জগৎ আর আমার মেয়ে? প্রশ্নই নেই। ওর এখন সাইকোলজির সেকেন্ড ইয়ার। পড়াশোনাটাই মন দিয়ে করুক।
প্রিয়ব্রত দত্ত
ছবি: দীপেশ মুখোপাধ্যায়  
07th  December, 2018
তিন রোগের যুগলবন্দিতে অসুখ বাড়ল দর্শকদের
ফাইনালি ভালোবাসা

তিনটি ভিন্ন গল্পকে এক কেন্দ্রবিন্দুতে মিলিয়ে দেওয়ার গল্প ‘ফাইনালি ভালোবাসা’। ছবির প্রথম গল্পের নাম ইনসমনিয়া। সরকার (অরিন্দম শীল) একজন শিল্পপতি। তার সেক্রেটারির পদে যোগ দিয়েছেন বিবেক (অর্জুন চক্রবর্তী)। কাজে যোগ দেওয়ার কিছুদিন পরেই সে সরকারের স্ত্রী মালবিকার (রাইমা সেন) প্রেমে পড়ে যায়।
বিশদ

15th  February, 2019
উন্মত্ত প্রেম, অন্যরকম থ্রিলারের অভিজ্ঞতা
তৃতীয় অধ্যায়

রুক্ষ চেহারার শালপ্রাংশু এক যুবক হঠাৎ হাজির হয় ঝাড়খণ্ডের এক গ্রামে। তারপর হন্যে হয়ে খুঁজতে শুরু করে এক ব্যক্তিকে। অচেনা ওই ব্যক্তির নাম এস কে মুখোপাধ্যায়। লেখালেখি করেন। দুটি বই ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে এবং বইগুলির প্রচুর বিক্রি! যুবকের কাছে খবর রয়েছে, ঝাড়খণ্ডের এই গ্রামেই থাকেন ওই ব্যক্তি!
বিশদ

15th  February, 2019
‘বাগি’ সিরিজে ফের শ্রদ্ধা

বাগি সিরিজে আবার শ্রদ্ধা কাপুর। সিরিজের তৃতীয় ছবিতে টাইগার শ্রফের বিপরীতে থাকবেন তিনি। ‘বাগি ২’-এর মুক্তির আগেই প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা ‘বাগি ৩’-এর ঘোষণা করেছিলেন। দ্বিতীয় পর্বের মতো তৃতীয় পর্ব পরিচালনা করবেন আহমেদ খান। বিশদ

15th  February, 2019
ফ্লোর থেকে
শেষ প্রমাণ

শহরের নামকরা ব্যবসায়ী প্রিয়াংশু সেন তার অসুস্থ স্ত্রীকে সবার অলক্ষ্যে সরিয়ে ফেলে নিজের প্রেমিকার সঙ্গে পরিণয়সূত্রে আবদ্ধ হতে যায়। কিন্তু হঠাৎই তাদের নতুন জীবনে শুরু হয় টানাপোড়েন। প্রিয়াংশুর অসুস্থ স্ত্রীর মৃত্যুরহস্য আদালতে পৌঁছয়। এই মৃত্যুরহস্য নিয়েই পরিচালক সুবীর পাল চৌধুরীর ছবি ‘শেষ প্রমাণ’ তৈরি করছেন। বিশদ

15th  February, 2019
বলিউডে অমাবস্যা

ক্যালেন্ডার মতে আজ তৃতীয়া হলেও বলিউড বলছে আজই অমাবস্যা। হ্যাঁ ঠিকই পড়ছেন। বিষয়টা হল আজ, শুক্রবার সারা দেশে মুক্তি পাচ্ছে ভূষণ প্যাটেল পরিচালিত হিন্দি ছবি ‘আমাবস’। অর্থাৎ অমাবস্যা। ছবিতে অভিনয় করছেন শচীন যোশি, নার্গিস ফকরি, আলি আসগর, নবনীত কৌর ধিঁলো প্রমুখ। 
বিশদ

08th  February, 2019
প্রেমদিবসের আগে রোমান্টিক থ্রিলার

মনোজ মিচিগানের ‘তৃতীয় অধ্যায়’ মুক্তি পাচ্ছে আজ, শুক্রবার। কিন্তু তার আগেই দ্বারভাঙা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেশের মধ্যে সেরা ছবির পুরস্কার পেল। নিখাদ ভালোবাসার এই ছবি ঘিরে তাই প্রত্যাশা অনেকটাই বেড়ে গিয়েছে পরিচালক থেকে ছবির কলাকুশলীদের।
বিশদ

08th  February, 2019
দেবের সঙ্গে কোনও লড়াই নেই

তাঁর ইমেজের সঙ্গে ‘বাচ্চা’ বা ‘শ্বশুর’ কোনওটাই ঠিক যায় না। তবে কী পরিবর্তন! টলিউডের নায়করা যখন নিজেদের ইমেজ বদলে প্যারালাল সিনেমায় ভাগ্য পরীক্ষা করছেন তখন জিৎ কিন্তু নিজেকে কমার্শিয়াল ছবিতেই ব্যস্ত রেখেছেন। নতুন ছবি ‘বাচ্চা শ্বশুর’-এ ইমেজ বদলের চেষ্টায় তিনি। সেকথাই বললেন বর্তমান বিনোদনের প্রতিনিধিকে।
বিশদ

08th  February, 2019
কলাকার অ্যাওয়ার্ড

 সম্প্রতি সায়েন্স সিটি অডিটোরিয়ামে হয়ে গেল ২৭ তম কলাকার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। উপস্থিত ছিলেন কলকাতা এবং মুম্বইয়ের চিত্র তারকারা। অনুষ্ঠানে পুরস্কৃত করা হল বাংলা ইন্ডাস্ট্রির অনেক রথী মহারথীকে সঙ্গে হিন্দি হিট সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীদেরও। গান নাচের মধ্যে দিয়ে মঞ্চ ছিল জমজমাট।
বিশদ

01st  February, 2019
লীলাবতীর হাত ধরে সুদর্শন ওপার বাংলায়

টলিউডে কাজের ব্যস্ততা। তার মধ্যেই ডাক এল ওপার বাংলা থেকে! অনুষ্ঠানের সূত্রে বেশ কয়েকবার বাংলাদেশে যাওয়া হলেও সোজা ঢালিউডের ছবিতে কাজের সুযোগ পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত এপার বাংলার নামী ডান্স কোরিওগ্রাফার সুদর্শন। শরৎচন্দ্রের গল্প অবলম্বনে তৈরি হচ্ছে ‘লীলাবতী’।
বিশদ

01st  February, 2019
 সৌমিত্রর আঁকা ছবির সংকলন

চলতি বছরের ১৯ জানুয়রি পঁচাশিতে পা দিলেন তিনি। অথচ অভিনয়, আবৃত্তি, কবিতা লেখার পাশাপাশি ছবি আঁকাতেও সমান দক্ষ। তিনি বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এতদিন যা ছিল তাঁর নিভৃতে, এবার তা এল সর্বসমক্ষে। পি সি চন্দ্র গ্রুপের উদ্যোগে দে’জ থেকে প্রকাশিত হল সৌমিত্রবাবুর আঁকা ছবির সংকলন ‘ছবি ও ছায়া’।
বিশদ

01st  February, 2019
ভূতেদের মুখ দিয়ে অনেক কথা বলানো সহজ

 ভূতেদের নিয়ে কাজ করতেই স্বচ্ছন্দ্য। নতুন ছবিও তেনাদের নিয়েই। নাম দিয়েছেন ‘ভবিষ্যতের ভূত’। ভূতের ছবির পরিচালকের সাক্ষাৎকার কি দিনের বেলা মেলে! শেষপর্যন্ত এক কনকনে শীতের মাঝরাতে পরিচালক অনীক দত্তর ভৌতিক প্রতিশ্রুতি শুনলেন শুভম বসু।
বিশদ

01st  February, 2019
মহিলা অনুরাগীর সংখ্যা কেন বাড়ছে জানি না

‘শাহজাহান রিজেন্সি’তে চেক ইনের আগে বর্তমান বিনোদনের মুখোমুখি হোটেলের অন্যতম কুশীলব অনির্বাণ ভট্টাচার্য। বিশদ

18th  January, 2019
বায়োপিকে মৌলানা আজাদ

স্বাধীন ভারতের প্রথম শিক্ষামন্ত্রী, ভারতের জাতীয়তাবাদী আন্দোলনের অন্যতম পুরোধা পুরুষ মৌলানা আবুল কালাম আজাদকে নিয়ে তৈরি বায়োপিক, ‘ও যো থা এক মসিহা, মৌলানা আজাদ’ দেশ জুড়ে মুক্তি পাচ্ছে আগামী ১৮ জানুয়ারি।
বিশদ

18th  January, 2019
বড় পর্দায় ফিরছে বিভূতিভূষণের অপু

দীর্ঘ ৬০ বছরের ব্যবধান। ফের বড়পর্দায় আসছে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের অমরসৃষ্টি অপু। ‘অপরাজিত’ উপন্যাসের শেষের কয়েকশো পাতা থেকেই তৈরি হবে এই ছবি। নাম ‘অভিযাত্রিক’ (দ্য ওয়ান্ডারলাস্ট অব অপু)। পরিচালক শুভ্রজিৎ মিত্র।
বিশদ

18th  January, 2019
একনজরে
  সংবাদদাতা, রায়গঞ্জ: আসন্ন লোকসভা নির্বাচনে এরাজ্যে ২২টি আসনে প্রার্থী দেবে সিপিএম। শনিবার রায়গঞ্জে এক সাংবাদিক সম্মেলনে একথা জানান রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। তিনি ...

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: বিভিন্ন রাস্তায় যে সমস্ত সিসিটিভি ক্যামেরা রয়েছে তার ফুটেজ বা ভিডিও দেখছেন না জেলা বা কমিশনারেটে কর্তব্যরত পুলিস অফিসারদের অনেকেই। ফলে আইনশৃঙ্খলা রক্ষার কাজে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা যাচ্ছে না। যে কারণে আইন ভাঙার পরেও অনেক ক্ষেত্রেই ...

 সংবাদদাতা, কান্দি: শুক্রবার রাতে ভরতপুর-লোহাদহঘাট রাজ্য সড়কে ভরতপুর থানার খয়রা গ্রামের কাছে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল ওই ট্রাক্টরেরই এক শ্রমিকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম আমান শেখ (২০)। তিনি ভরতপুর গ্রামের দিঘিরপাড়ার বাসিন্দা ছিলেন ও ওই ট্রাক্টরে শ্রমিকের কাজ ...

  সংবাদদাতা, মালবাজার: বনবস্তি বাসিন্দাদের জঙ্গল সংলগ্ন এলাকা থেকে সরে যাওয়ার নির্দেশে উদ্বেগ ছড়িয়েছে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার এলাকার বনবস্তি বাসিন্দাদের মধ্যে। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায় জঙ্গল সংলগ্ন এলাকায় কয়েকশো বনবস্তি রয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৯১.১৬ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৯.১৯ টাকা ৮২.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,২০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১/১৮ দিবা ৬/১৪ পরে ষষ্ঠী ৫৭/২৫ শেষ রাত্রি ৫/৫। স্বাতী নক্ষত্র ৩৯/৫০ রাত্রি ১০/৩। সূ উ ৬/৬/২৫, অ ৫/৩৩/৪২, অমৃতযোগ দিবা ৬/৫৩ গতে ৯/৫৬ মধ্যে। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/২৪ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/২৪ গতে ২/৫৭ মধ্যে।
১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১১/৫০/৪০। স্বাতীনক্ষত্র রাত্রিশেষ ৩/৩৯/৩৬, সূ উ ৬/৭/৪৫, অ ৫/৩১/৫৬, অমৃতযোগ দিবা ৬/৫৩/২২ থেকে ৯/৫৫/৩৩ মধ্যে এবং রাত্রি ৭/১২/৪৩ থেকে ৮/৫৩/২৯ মধ্যে, বারবেলা ১০/২৪/১৯ থেকে ১১/৪৯/৫০ মধ্যে, কালবেলা ১১/৪৯/৫০ থেকে ১/১৫/২২ মধ্যে, কালরাত্রি ১/২৪/১৯ থেকে ২/৫৮/৪৮ মধ্যে।
 ১৮ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
যোধপুর পার্কে বহুতলের ছাদ থেকে পড়ে মৃত্যু মহিলার
যোধপুর পার্কে বহুতলের ন’তলার ছাদ থেকে পড়ে মৃত্যু হল এক ...বিশদ

23-02-2019 - 06:28:00 PM

বারাসত ১২ নম্বর রেলেগেটে ট্রেনে কাটা পড়ে মায়ের মৃত্যু, জখম মেয়ে 

23-02-2019 - 06:21:00 PM

উত্তরপ্রদেশের কারখানায় বিস্ফোরণ: শোকপ্রকাশ মমতার, মালদহ যাচ্ছেন ফিরহাদ, শুভেন্দু
উত্তরপ্রদেশে বারানসীর কারখানায় বিস্ফোরণের ঘটনায় শোকপ্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

23-02-2019 - 05:37:07 PM

ফের চীনা মাঞ্জার থাবা মা উড়ালপুলে
মা উড়ালপুল যতই নজরদারির ঘেরাটোপে থাকুক না কেন, চীনা মাঞ্জার ...বিশদ

23-02-2019 - 05:18:44 PM

এবার ১ মার্চ থেকে অনশন শুরু করতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল 

23-02-2019 - 05:03:00 PM

গুজবে কান দেবেন না, আবেদন কলকাতা পুলিসের
আজ রাজ্যের বাসিন্দাদের ছেলেধরা সংক্রান্ত কোনওরকম গুজবে কান না দেওয়ার ...বিশদ

23-02-2019 - 04:16:26 PM