Bartaman Patrika
সিনেমা
 

‘ঋতুপর্ণা সেনগুপ্ত প্রতিযোগিতার ঊর্ধ্বে’

  সিনেমার পরিভাষায় বলতে গেলে ‘মুখার্জিদার বউ’ অনসমবল কাস্ট। তাও এরকম ছবি বাছলেন কেন?
 আমি এখন চরিত্রের সঙ্গে সঙ্গে সিনেমাকেও বড় করে দেখছি। সিনেমার পরিভাষা এখন বদলে গিয়েছে। আগের মতো একজনই নায়ক বা নায়িকা হবেন, সেই জায়গা থেকে আমরা সরে এসেছি। এখন অনসমবল কাস্ট বা কনসেপ্ট পৌঁছে দিতে কারও উপর নির্ভর করতে হয়। তাছাড়া শিবু-নন্দিতাদির (শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়) সঙ্গে আমি বহুদিন ধরেই জড়িত। ওরা ভালোই জানে বাঙালি ঠিক কী চায়।
 ছবিতে আপনি প্রধান চরিত্র নন। আপনার সঙ্গে কি এমন ছবি খাপ খায়?
 একটা ভালো বিষয়কে সাপোর্ট করাটা সবসময় অঙ্ক কষে হয় না। এরকম ছবি করলে আমি কোনওদিন ঋতুপর্ণা সেনগুপ্ত থেকে কমে যাব না। একই জায়গায় থাকব। এছাড়া কণীনিকা, অনসূয়াদি, বিশ্বনাথ এরা প্রত্যেকেই ভালো অভিনেতা। কখনও ওরা আমাকে সাপোর্ট করেছে। কোনওদিন না হয় আমিই সাপোর্ট করলাম।
 তাহলে বলছেন বাংলা সিনেমার কনসেপ্ট বদলাচ্ছে?
 অবশ্যই বদলাচ্ছে। জীবনের যে সব অংশ আগে বাংলা ছবিতে দেখা যেত না, এখন সেসব দেখানো হয়। যেমন আমার আহা রে ছবিতেই এমন সাধারণ মানুষের কথা বলেছি।
 প্রসঙ্গ তুললেন বলে জিজ্ঞেস করছি, বসুন্ধরা তো ওখানে রান্না করছে, হোম ডেলিভারি করছে। ঋতুপর্ণা কী পারে?
 বাঙালি রান্নাটা ঋতুপর্ণা ঠিক করে উঠতে পারে না। গ্রিল-বেকড কন্টিনেন্টাল রান্নাটা পারি। কোন ফোড়ন কখন দিতে হবে সেটা সমস্যার। যদি শুক্তো বা ঘণ্ট বানাতে বলে, তবে ঘণ্ট করে রেখে দেব। কিন্তু রান্নায় আমার আগ্রহ আছে।
 রাস্তায় ফুচকা খান?
 রাস্তায় খেতে পারি না। কিন্তু ফুচকাকে আমি ছাড়িনি। বাড়িতে এনে খাই। গাড়িতে বসে খাই।
 মুখার্জিদার বউ ছবির ট্রেলার দেখে মনে হচ্ছে, আপনি পুরুষশাসিত সমাজের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করছেন।
 ঠিক পুরুষের বিরুদ্ধে জেহাদ নয়। তবে পুরুষকে কিছুটা বোঝানোর ব্যাপার আছে। আমি ফেমিনিস্ট নই। আমি মনে করি একজন পুরুষও নারীর জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন। তবে কোনও পুরুষ কিন্তু আই অ্যাম এ ম্যান, এটা বর্জন করতে পারে না। তাই এটাই বলার যে, পুরুষও নারীদের বুঝুক।
 বসু পরিবার ছবিতে বহুদিন পরে আপনি অপর্ণা সেন-সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে কাজ করলেন। কেমন অভিজ্ঞতা হল?
 বলার কিছু নেই। ওঁরা ক্লাস। ওদের দেখে শুধু ভাবি কতটা শিখব, জানব। এমনকী এমনি আলোচনা করলেও ভালো লাগে। ওঁদের সঙ্গে কাজ করাটা অন্য ব্যাপার। ওঁরা অতুলনীয়।
 সিনেমা জগতে তো আপনার ২৫ বছর হয়ে গেল। এখনও কোনও ছবিতে আপনি থাকলে, আপনার জন্য লোকে হলে যায়। রহস্যটা কোথায়?
 আসলে আমি আমার দর্শককে কোনওদিন ঠকাইনি। কখনও চমক দিয়ে বা ফাঁকি মেরে মন জয় করতে চাইনি। যা করেছি মন দিয়ে করেছি।
 বলিউড হোক বা টলিউড, আপনার মতো বহু অভিনেতাকেই প্রযোজনায় আসতে দেখা যাচ্ছে, কারণটা কী?
 অনেক সময় অন্য প্রযোজকের হাতে থাকলে, আমাদের সিনেমা ভাবনাটা ঠিক ফুটে উঠে না। মনে হয় কোথাও যেন একটা ফাঁক থেকে গেল। তাছাড়া কিছু বিষয় নিজের কাছে রাখতেই ইচ্ছা করে। আমি প্রযোজনা করে বহু প্রতিভাকে সামনে এনেছি। এমনকী, শিবুকেও।
 টলিউডের বেগমজানকে যখন বলিউডে রিপ্লেস করে দেওয়া হল, তখন খারাপ লাগেনি?
 এখন আর এসব নিয়ে ভাবি না। আমি যে বেগমজান করে দিয়ে গিলাম, সেটা কেউ এখনও টপকাতে পারেনি। এটাই আমার প্রাপ্তি। জাতীয় পর্যায় একটু আলাদা ঠিকই। কিন্তু এখন আঞ্চলিক ছবিও প্রচার পাচ্ছে।
 একসময় রাজ্যে সবচেয়ে বড় প্রযোজনা সংস্থার সঙ্গে আপনার লড়াই ছিল। সেই লড়াইয়ে কীভাবে নিজেকে অনুপ্রাণিত করেছিলেন?
 আমি বরাবরই লড়াকু। লড়াই করেই আমি সবকিছু পেতে চাই। শুধু মুখে বলার জন্য বলি না। আমি লড়ি। সেই জন্যই আমি এখানে আছি। আমার অনুপ্রেরণা আমি নিজে। আমার উপর অনেকে নির্ভর করে। আমি কারও উপর নির্ভরশীল নই।
 ইন্ডাস্ট্রিতে কাউকে প্রতিদ্বন্দ্বী ভাবেন?
 কম্পিটিশন এখন ওভাবে হয় না। আর আমি এখন যে জায়গায় আছি, সেখানে কেরিয়ারকে অন্যভাবে দেখি। আমি ওই প্রতিযোগিতার ঊর্ধ্বে।
 বেগমজান করার অনেক আগেই আপনি বেগমজান বলছেন তো..
 এক্সজ্যাক্টলি (হাসি)। হয়তো তাই। বেগমজানের আখ্যা দর্শক অনেকদিন আগেই আমাকে দিয়েছেন।
 অনেক পরিচালকের সঙ্গে কাজ করেছেন। আর কেউ আছেন যাঁর সঙ্গে কাজ করতে চান?
 গৌতম ঘোষ। গৌতমদা ছাড়া প্রায় সবার সঙ্গে কাজ করে ফেলেছি।
 বাঁশুরি আপনার হিন্দি কাম-ব্যাক ফিল্ম বলা হচ্ছে?
 কেন যে কাম-ব্যাক বলে কে জানে। আমি কী সিনেমা ছেড়ে গিয়েছি। বাঁশুরি নিয়ে আমি এক্সাইটেড। গল্পটা খুব ভালো। অনুরাগ আমার খুব পছন্দের। ও আমার স্বামীর চরিত্রে অভিনয় করছে।
 মুখার্জিদার বউ ছবিতে একটি সংলাপ আছে, বিয়ের আগে প্রেম করেছেন? এই প্রশ্ন আপনাকেও করছি।
 (হেসে) স্কুলজীবনে ভীষণ রেস্ট্রিকশন ছিল। কলেজ থেকে একটু ছাড় পেয়েছি। প্রেম করব কী করে। কেউ তাকাল, কিংবা চিঠি দিল, তাতেই তো বাড়িতে ধুন্ধুমার।
 অভিনেত্রী হবেন ভেবেছিলেন?
 না। টিচার হতে চেয়েছিলাম। কিন্তু নাচের একটি প্রোগ্রোম দেখে আমাকে একজন পছন্দ করল। তারপর ‘শ্বেত পাথরের থালা’। পুরোদমে অভিনেত্রীই হয়ে গেলাম। প্রচুর বিজ্ঞাপনে কাজ করলাম। এখনও অন্য ধরনের ছবির পাশাপাশি সেমি কমার্শিয়াল ছবি করি।
 আপনি দু’ধারার ছবিতেই সফল। নিজেকে মহানায়িকা ভাবেন?
 আমাকে এই নামে অনেকেই সম্বোধন করেন। আমি নিজেকে ভাবি না। কারণ যেদিন ভাবব, আরও বড় কাজের ইচ্ছাটা চলে যাবে। তবে এরকম কথা আমার কানে এসেছে।
প্রীতম দাশগুপ্ত
15th  March, 2019
মল্লিকার উপন্যাস নিয়ে রেশমির
‘শ্লীলতাহানির পরে’

শ্লীলতাহানির মতো চরম অসম্মানের জায়গা থেকে একজন মেয়ের সম্মানের জায়গায় ফিরে আসার লড়াই নিয়ে রেশমি মিত্রর পরবর্তী ছবি ‘শ্লীলতাহানির পরে’। মূল উপন্যাস মল্লিকা সেনগুপ্তর। সেটিকে ছায়াছবির উপযুক্ত চিত্রনাট্যে সাজিয়ে রেশমি শ্যুটিং শুরু করলেন সম্প্রতি।
বিশদ

17th  May, 2019
 কঙ্কনাকে অমিতাভের আশীর্বাদ

 সোশ্যাল নেটওয়ার্কের একটা পোস্ট ‘সিনেমার প্রতি তোমার প্যাশন,কঠিন পরিস্থিতির মধ্যেও একাগ্রতার সঙ্গে সিনেমা চর্চা চালিয়ে যাওয়া। একা পথ হেঁটেছ মাথা উঁচু করে আত্মবিশ্বাসের সঙ্গে। কঙ্কনা তুমি অনেকের জন্য অনুপ্রেরণা। বিশদ

17th  May, 2019
গা ছমছম করে উঠল এনার

ভূত চতুর্দশীর ভূত কতটা অদ্ভুত জানেন কি? যদি না জেনে থাকেন কিংবা খুব হেলাফেলা করে থাকেন তাহলে অভিনেত্রী এনা সাহার কথা শুনুন। সাব্বির মল্লিক পরিচালিত ‘ভূত চতুর্দশী’ ছবির শ্যুটিং করতে গিয়ে অতিজাগতিক ঘটনার সম্মুখীন হয়েছিলেন এই তরুণী অভিনেত্রী। ছবিতে এনার চরিত্রের নাম শ্রেয়া।
বিশদ

17th  May, 2019
স্বপ্নেও ভাবিনি সিক্যুয়েলের নায়িকা হব: তারা সুতারিয়া

আজ মুক্তি পাচ্ছে স্টুডেন্ট অব দ্য ইয়ার ২। প্রথম ছবির মতোই এই ছবির হাত ধরেও বলিউড পেতে চলেছে দুই নতুন নায়িকাকে— তারা সুতারিয়া ও অনন্যা পাণ্ডে। মুম্বইতে দু’জনের সঙ্গে কথা বলেছিলেন আমাদের প্রতিনিধি শামা ভগত।
বিশদ

10th  May, 2019
আলিয়াকে দেখে অভিনয় করতে চেয়েছিলাম: অনন্যা পাণ্ডে

আজ মুক্তি পাচ্ছে স্টুডেন্ট অব দ্য ইয়ার ২। প্রথম ছবির মতোই এই ছবির হাত ধরেও বলিউড পেতে চলেছে দুই নতুন নায়িকাকে— তারা সুতারিয়া ও অনন্যা পাণ্ডে। মুম্বইতে দু’জনের সঙ্গে কথা বলেছিলেন আমাদের প্রতিনিধি শামা ভগত।
বিশদ

10th  May, 2019
টেক অফের মুখে
উড়ান

ছবির গল্প এক সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে পৌলোমীর স্বপ্নপূরণ অবলম্বনে। পৌলোমী গায়িকা হতে চায়। সমাজের জন্য ভালো কিছু করতে চায়। অথচ সংসারের চাপে সে চাকরি করতে বাধ্য হয়। পৌলোমী একটি অনাথালয়ের উদ্বোধনে হাজির হয়ে সেখানকার শিশুদের নিয়ে নাচে গানে মেতে ওঠে- এই দৃশ্যেরই শ্যুটিং হয়ে গেল দ্য রিফিউজে।
বিশদ

03rd  May, 2019
ঋক-অন্বেষার
নতুন সিঙ্গলস

ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেল ঋক বসু-অন্বেষা দত্তর নতুন সিঙ্গলস ‘সাইবাঁ।’ ঋকের সুর করা গানটি ঋক-অন্বেষা দু’জনে একসঙ্গে গেয়েছেন । যৌথ উদ্যোগে তাঁদের এটি পঞ্চম কাজ। ইতিপূর্বে তাঁরা ‘তু সাথ মেরা’, ‘তোমাকে খুঁজি’, ‘চোখের দেখা’ গানগুলিতে একসঙ্গে কাজ করেছেন।
বিশদ

03rd  May, 2019
নারী পাচার নিয়ে রাজা চন্দর
হারানো প্রাপ্তি

রাজা চন্দর নতুন ছবির বিষয় নারীপাচার। সম্প্রতি সোদপুরে গঙ্গার পাড়ে ছবির একটি বিশেষ দৃশ্যের শ্যুটিং করলেন তিনি। সেটার সাক্ষী হতেই বৈশাখের ঠা ঠা রোদে ত্রাণবাবুর ঘাটে পা রাখা। ছোট্ট বাঁধানো ঘাট। পাশেই অনুকূল ঠাকুরের আশ্রম। গাছ-গাছালিতে ঘেরা ছিমছাম পরিবেশ। বিশদ

26th  April, 2019
‘দায়রা’য় মুমতাজ-সপ্তর্ষি

জিৎ দত্তের পরিচালনায় ফের বাংলা ছবিতে ফিরছেন হিন্দি টেলিভিশনের পরিচিত মুখ সপ্তর্ষি ঘোষ। আগামী নভেম্বর মাস থেকে উত্তরবঙ্গে ছবির শ্যুটিং শুরু করবেন এই প্রবাসী বাঙালি অভিনেতা। তবে, তার আগে টলিপাড়ার কলাকুশলীদের সঙ্গে ইতিমধ্যে একটা কাজ সেরে ফেললেন তিনি।
বিশদ

26th  April, 2019
তন্ত্র ত্রাস নয় ত্রাণ, বোঝাতে বাংলা ছবি 

সেদিন শনিবার। যে কোনও কালী মন্দিরেই মাতৃ আরাধনার আয়োজন স্বাভাবিক। কিন্তু পূর্ণ দাস রোডের ডাকাতে কালীবাড়িতে সেদিন দেবী পুজোর এলাহি আয়োজন। সামিয়ানা খাটানো মন্দির প্রাঙ্গণে ঢুকতেই ডান পাশে টকটকে লাল সিঁদুরে লেপা হাঁড়িকাঠ।  বিশদ

19th  April, 2019
বাল্যবিবাহ নিয়ে ছবি তুই আমার রানি 

প্রযোজক থেকে তিনি এখন চিত্র পরিচালক। বাংলায় এখন যাঁরা সুপারস্টার, তাঁরা অনেকেই পীযুষ সাহার হাত ধরে বড়পর্দায় এসেছিলেন। ‘তুলকালাম’, ‘বাজিমাত’, ‘কেল্লাফতে’, ‘বেপরোয়া’ এই সমস্ত হিট বাংলা ছবিই তাঁর পরিচালনা।  
বিশদ

12th  April, 2019
কে থাকবে আর কে থাকবে না সেটা দর্শকই নির্ধারণ করেন

মুক্তি পাচ্ছে ‘ভিঞ্চিদা’। দীর্ঘদিন পর আবার কেন্দ্রীয় চরিত্রে রুদ্রনীল ঘোষ। কেরিয়ারের বিভিন্ন মুহূর্ত ও অভিজ্ঞতা নিয়ে কথা বললেন বর্তমানের সঙ্গে।

 এই ছবিতে ভিঞ্চিদা নামেই আপনার পরিচিতি। কিন্তু চরিত্রটার আসল নামটা কী বলুন তো?
 এই রে! (একটু ভেবে) না মনে পড়ছে না (হাসি)।
 আচ্ছা তাহলে ভিঞ্চিদা নাম কেন?
বিশদ

12th  April, 2019
সোহম-ঋত্বিকাকে নিয়ে
রবি কিনাগির মিস কল 

রবি কিনাগির নতুন ছবি ‘মিস কল’-এর শ্যুটিং চলছে জোরকদমে। ছবির নায়ক সোহম আর নায়িকা ঋত্বিকা। ‘জিও পাগলা’র জনপ্রিয় জুটিকে দেখতেই ভারতলক্ষ্মী স্টুডিও যাওয়া এবং অবাক হওয়া। স্টুডিও চত্বরের একাংশ জুড়ে বাজার বসেছে। আমূল বদলে গিয়েছে জায়গাটা। শীতের সব্জি থেকে সাইকেল রিকশর স্ট্যান্ড, ফুচকা থেকে ফাস্ট ফুডের স্টল সবই মজুত সেখানে। এইরকম একটি বাজার সংলগ্ন মহল্লাতেই কৃষ্ণর বাড়ি। নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে কৃষ্ণ ক্যাব ড্রাইভার।
বিশদ

05th  April, 2019
শিশু চলচ্চিত্র পরিচালক শেখর মুখোপাধ্যায় প্রয়াত 

সোমবার সকালে এক বেসরকারি হাসপাতালে স্বল্প রোগভোগের পর প্রয়াত হলেন ছোটদের বাংলা ছবির পরিচালক শেখর মুখোপাধ্যায় (৬১)। বিভিন্ন সময়ে ছোটদের জন্য কাহিনীচিত্র করে চলচ্চিত্রকার হিসাবে স্টুডিও পাড়ায় প্রতিষ্ঠা পেয়েছিলেন শেখরবাবু। 
বিশদ

05th  April, 2019
একনজরে
 জয়ন্ত চৌধুরী, কলকাতা: জোট না হোক অন্তত আসন সমঝোতা করলে তারা দু’ পক্ষই লাভবান হতো। ভোটের ফল প্রকাশের পর এখন এভাবেই হাত কামড়াচ্ছেন বাম ও কংগ্রেস নেতৃত্বের একাংশ। তাঁরা ঐক্যবদ্ধ হলে ভোটের মেরুকরণ এতটা মসৃণ হতো না। ...

সংবাদদাতা, রামপুরহাট: লোকসভা ভোটের ফলাফলের রামপুরহাট পুরসভার ১৮টি ওয়ার্ডের মধ্যে ১৬টিতে তৃণমূলের পরাজয় হয়েছে। এমনকী, খোদ পুরসভার চেয়ারম্যানের ওয়ার্ডেই গোহারা হেরেছে শাসক দল। এই অবস্থায় চেয়ারম্যানের ইস্তফা দাবি করেছে বিজেপি।  ...

 মুম্বই, ২৫ মে (পিটিআই): সদ্য সমাপ্ত লোকসভার নির্বাচনে বিজেপি একাই ৩০৩টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে আত্মপ্রকাশ করেছে। ৩৫৩টি আসন পেয়েছে এনডিএ। সারা দেশের নিরিখে গেরুয়া শিবির বড় জয় পেলেও মহারাষ্ট্রে কিন্তু শতাংশের হিসেবে (গত লোকসভা নির্বাচনের নিরিখে) তাদের ...

  প্যারিস, ২৫ মে: ফরাসি ওপেনে নোভাক ডকোভিচের সামনে ইতিহাস গড়ার হাতছানি। বিশ্বের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে একটানা চারটি গ্র্যান্ডস্ল্যাম জিতবেন এবার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হলে। এই নিয়ে দ্বিতীয়বার। ২০১৬ সালে বছরের চারটি গ্র্যান্ডস্ল্যামই জিতেছিলেন এই সার্বিয়ান তারকা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে, সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯, রবিবার, সপ্তমী ৯/৪০ দিবা ৮/৫০। ধনিষ্ঠা ২০/৪২ দিবা ১/১৪। সূ উ ৪/৫৬/৪৬, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৪ গতে ১/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৪ গতে ২/১৫ মধ্যে।
১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯, রবিবার, সপ্তমী ৭/০/৩৮ দিবা ৭/৪৪/৪৪। ধনিষ্ঠানক্ষত্র ১৯/১/৩২ দিবা ১২/৩৩/৬, সূ উ ৪/৫৬/২৯, অ ৬/১২/১৩, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/৪ গতে ২/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৪ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৪/৫৩ গতে ১১/৩৪/২১ মধ্যে, কালবেলা ১১/৩৪/২১ মধ্যে ও ১/১৩/৪৯ মধ্যে, কালরাত্রি ১১/৫৪/৫৩ গতে ২/১৫/২৫ মধ্যে।
২০ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
খিদিরপুরের ভুকৈলাস রোডে একটি বহুতলে সিলিন্ডার ফেটে আগুন 

25-05-2019 - 09:28:17 PM

সরকার গঠনের দাবি জানাতে রাষ্ট্রপতি ভবনে নরেন্দ্র মোদি এবং অমিত শাহ 

25-05-2019 - 09:05:17 PM

ব্যাপক ঝড়-বৃষ্টির জেরে শিয়ালদহ, হাওড়া শাখায় ব্যাহত ট্রেন চলাচল 

25-05-2019 - 08:36:42 PM

মালদহে তৃণমূল জেলা সভাপতি মৌসম বেনজির নুর 

25-05-2019 - 05:55:00 PM

ভোটে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচন কমিশন: মমতা 

25-05-2019 - 05:51:40 PM

নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে সিপিএম: মমতা 

25-05-2019 - 05:47:13 PM