Bartaman Patrika
সিনেমা
 

‘ঋতুপর্ণা সেনগুপ্ত প্রতিযোগিতার ঊর্ধ্বে’

  সিনেমার পরিভাষায় বলতে গেলে ‘মুখার্জিদার বউ’ অনসমবল কাস্ট। তাও এরকম ছবি বাছলেন কেন?
 আমি এখন চরিত্রের সঙ্গে সঙ্গে সিনেমাকেও বড় করে দেখছি। সিনেমার পরিভাষা এখন বদলে গিয়েছে। আগের মতো একজনই নায়ক বা নায়িকা হবেন, সেই জায়গা থেকে আমরা সরে এসেছি। এখন অনসমবল কাস্ট বা কনসেপ্ট পৌঁছে দিতে কারও উপর নির্ভর করতে হয়। তাছাড়া শিবু-নন্দিতাদির (শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়) সঙ্গে আমি বহুদিন ধরেই জড়িত। ওরা ভালোই জানে বাঙালি ঠিক কী চায়।
 ছবিতে আপনি প্রধান চরিত্র নন। আপনার সঙ্গে কি এমন ছবি খাপ খায়?
 একটা ভালো বিষয়কে সাপোর্ট করাটা সবসময় অঙ্ক কষে হয় না। এরকম ছবি করলে আমি কোনওদিন ঋতুপর্ণা সেনগুপ্ত থেকে কমে যাব না। একই জায়গায় থাকব। এছাড়া কণীনিকা, অনসূয়াদি, বিশ্বনাথ এরা প্রত্যেকেই ভালো অভিনেতা। কখনও ওরা আমাকে সাপোর্ট করেছে। কোনওদিন না হয় আমিই সাপোর্ট করলাম।
 তাহলে বলছেন বাংলা সিনেমার কনসেপ্ট বদলাচ্ছে?
 অবশ্যই বদলাচ্ছে। জীবনের যে সব অংশ আগে বাংলা ছবিতে দেখা যেত না, এখন সেসব দেখানো হয়। যেমন আমার আহা রে ছবিতেই এমন সাধারণ মানুষের কথা বলেছি।
 প্রসঙ্গ তুললেন বলে জিজ্ঞেস করছি, বসুন্ধরা তো ওখানে রান্না করছে, হোম ডেলিভারি করছে। ঋতুপর্ণা কী পারে?
 বাঙালি রান্নাটা ঋতুপর্ণা ঠিক করে উঠতে পারে না। গ্রিল-বেকড কন্টিনেন্টাল রান্নাটা পারি। কোন ফোড়ন কখন দিতে হবে সেটা সমস্যার। যদি শুক্তো বা ঘণ্ট বানাতে বলে, তবে ঘণ্ট করে রেখে দেব। কিন্তু রান্নায় আমার আগ্রহ আছে।
 রাস্তায় ফুচকা খান?
 রাস্তায় খেতে পারি না। কিন্তু ফুচকাকে আমি ছাড়িনি। বাড়িতে এনে খাই। গাড়িতে বসে খাই।
 মুখার্জিদার বউ ছবির ট্রেলার দেখে মনে হচ্ছে, আপনি পুরুষশাসিত সমাজের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করছেন।
 ঠিক পুরুষের বিরুদ্ধে জেহাদ নয়। তবে পুরুষকে কিছুটা বোঝানোর ব্যাপার আছে। আমি ফেমিনিস্ট নই। আমি মনে করি একজন পুরুষও নারীর জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন। তবে কোনও পুরুষ কিন্তু আই অ্যাম এ ম্যান, এটা বর্জন করতে পারে না। তাই এটাই বলার যে, পুরুষও নারীদের বুঝুক।
 বসু পরিবার ছবিতে বহুদিন পরে আপনি অপর্ণা সেন-সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে কাজ করলেন। কেমন অভিজ্ঞতা হল?
 বলার কিছু নেই। ওঁরা ক্লাস। ওদের দেখে শুধু ভাবি কতটা শিখব, জানব। এমনকী এমনি আলোচনা করলেও ভালো লাগে। ওঁদের সঙ্গে কাজ করাটা অন্য ব্যাপার। ওঁরা অতুলনীয়।
 সিনেমা জগতে তো আপনার ২৫ বছর হয়ে গেল। এখনও কোনও ছবিতে আপনি থাকলে, আপনার জন্য লোকে হলে যায়। রহস্যটা কোথায়?
 আসলে আমি আমার দর্শককে কোনওদিন ঠকাইনি। কখনও চমক দিয়ে বা ফাঁকি মেরে মন জয় করতে চাইনি। যা করেছি মন দিয়ে করেছি।
 বলিউড হোক বা টলিউড, আপনার মতো বহু অভিনেতাকেই প্রযোজনায় আসতে দেখা যাচ্ছে, কারণটা কী?
 অনেক সময় অন্য প্রযোজকের হাতে থাকলে, আমাদের সিনেমা ভাবনাটা ঠিক ফুটে উঠে না। মনে হয় কোথাও যেন একটা ফাঁক থেকে গেল। তাছাড়া কিছু বিষয় নিজের কাছে রাখতেই ইচ্ছা করে। আমি প্রযোজনা করে বহু প্রতিভাকে সামনে এনেছি। এমনকী, শিবুকেও।
 টলিউডের বেগমজানকে যখন বলিউডে রিপ্লেস করে দেওয়া হল, তখন খারাপ লাগেনি?
 এখন আর এসব নিয়ে ভাবি না। আমি যে বেগমজান করে দিয়ে গিলাম, সেটা কেউ এখনও টপকাতে পারেনি। এটাই আমার প্রাপ্তি। জাতীয় পর্যায় একটু আলাদা ঠিকই। কিন্তু এখন আঞ্চলিক ছবিও প্রচার পাচ্ছে।
 একসময় রাজ্যে সবচেয়ে বড় প্রযোজনা সংস্থার সঙ্গে আপনার লড়াই ছিল। সেই লড়াইয়ে কীভাবে নিজেকে অনুপ্রাণিত করেছিলেন?
 আমি বরাবরই লড়াকু। লড়াই করেই আমি সবকিছু পেতে চাই। শুধু মুখে বলার জন্য বলি না। আমি লড়ি। সেই জন্যই আমি এখানে আছি। আমার অনুপ্রেরণা আমি নিজে। আমার উপর অনেকে নির্ভর করে। আমি কারও উপর নির্ভরশীল নই।
 ইন্ডাস্ট্রিতে কাউকে প্রতিদ্বন্দ্বী ভাবেন?
 কম্পিটিশন এখন ওভাবে হয় না। আর আমি এখন যে জায়গায় আছি, সেখানে কেরিয়ারকে অন্যভাবে দেখি। আমি ওই প্রতিযোগিতার ঊর্ধ্বে।
 বেগমজান করার অনেক আগেই আপনি বেগমজান বলছেন তো..
 এক্সজ্যাক্টলি (হাসি)। হয়তো তাই। বেগমজানের আখ্যা দর্শক অনেকদিন আগেই আমাকে দিয়েছেন।
 অনেক পরিচালকের সঙ্গে কাজ করেছেন। আর কেউ আছেন যাঁর সঙ্গে কাজ করতে চান?
 গৌতম ঘোষ। গৌতমদা ছাড়া প্রায় সবার সঙ্গে কাজ করে ফেলেছি।
 বাঁশুরি আপনার হিন্দি কাম-ব্যাক ফিল্ম বলা হচ্ছে?
 কেন যে কাম-ব্যাক বলে কে জানে। আমি কী সিনেমা ছেড়ে গিয়েছি। বাঁশুরি নিয়ে আমি এক্সাইটেড। গল্পটা খুব ভালো। অনুরাগ আমার খুব পছন্দের। ও আমার স্বামীর চরিত্রে অভিনয় করছে।
 মুখার্জিদার বউ ছবিতে একটি সংলাপ আছে, বিয়ের আগে প্রেম করেছেন? এই প্রশ্ন আপনাকেও করছি।
 (হেসে) স্কুলজীবনে ভীষণ রেস্ট্রিকশন ছিল। কলেজ থেকে একটু ছাড় পেয়েছি। প্রেম করব কী করে। কেউ তাকাল, কিংবা চিঠি দিল, তাতেই তো বাড়িতে ধুন্ধুমার।
 অভিনেত্রী হবেন ভেবেছিলেন?
 না। টিচার হতে চেয়েছিলাম। কিন্তু নাচের একটি প্রোগ্রোম দেখে আমাকে একজন পছন্দ করল। তারপর ‘শ্বেত পাথরের থালা’। পুরোদমে অভিনেত্রীই হয়ে গেলাম। প্রচুর বিজ্ঞাপনে কাজ করলাম। এখনও অন্য ধরনের ছবির পাশাপাশি সেমি কমার্শিয়াল ছবি করি।
 আপনি দু’ধারার ছবিতেই সফল। নিজেকে মহানায়িকা ভাবেন?
 আমাকে এই নামে অনেকেই সম্বোধন করেন। আমি নিজেকে ভাবি না। কারণ যেদিন ভাবব, আরও বড় কাজের ইচ্ছাটা চলে যাবে। তবে এরকম কথা আমার কানে এসেছে।
প্রীতম দাশগুপ্ত
দুধ পিঠের গাছের দেশ

একটা ছোট্ট খরগোশের গর্ত! আর তার মধ্যেই টপ করে পড়ে গেল অ্যালিস। তারপর? আর কী? এক লহমায় খুলে গেল এক আজব দুনিয়া। সেখানে বেড়াল, খরগোশের মতো প্রাণীরা মানুষের মতো কথা বলতে পারে, যখন তখন মানুষের দেহের আকার ছোট-বড় হয়, এমনকী দাবার ঘুঁটিরা নিজেরাই ঘর বদলায়!
বিশদ

01st  March, 2019
কাজ কম পাই বলে কোনও ক্ষোভ নেই

অনেকের মতেই তিনি টলিউডের অন্যতম আন্ডাররেটেড অভিনেতা। অথচ তাঁর প্রশংসিত চরিত্র নেহাত কম নয়। শুভাশিস মুখোপাধ্যায়ের কেরিয়ারের নতুন চ্যালঞ্জ ‘মহালয়া’ ছবির বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রর চরিত্র।
বিশদ

01st  March, 2019
তিন রোগের যুগলবন্দিতে অসুখ বাড়ল দর্শকদের
ফাইনালি ভালোবাসা

তিনটি ভিন্ন গল্পকে এক কেন্দ্রবিন্দুতে মিলিয়ে দেওয়ার গল্প ‘ফাইনালি ভালোবাসা’। ছবির প্রথম গল্পের নাম ইনসমনিয়া। সরকার (অরিন্দম শীল) একজন শিল্পপতি। তার সেক্রেটারির পদে যোগ দিয়েছেন বিবেক (অর্জুন চক্রবর্তী)। কাজে যোগ দেওয়ার কিছুদিন পরেই সে সরকারের স্ত্রী মালবিকার (রাইমা সেন) প্রেমে পড়ে যায়।
বিশদ

15th  February, 2019
উন্মত্ত প্রেম, অন্যরকম থ্রিলারের অভিজ্ঞতা
তৃতীয় অধ্যায়

রুক্ষ চেহারার শালপ্রাংশু এক যুবক হঠাৎ হাজির হয় ঝাড়খণ্ডের এক গ্রামে। তারপর হন্যে হয়ে খুঁজতে শুরু করে এক ব্যক্তিকে। অচেনা ওই ব্যক্তির নাম এস কে মুখোপাধ্যায়। লেখালেখি করেন। দুটি বই ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে এবং বইগুলির প্রচুর বিক্রি! যুবকের কাছে খবর রয়েছে, ঝাড়খণ্ডের এই গ্রামেই থাকেন ওই ব্যক্তি!
বিশদ

15th  February, 2019
‘বাগি’ সিরিজে ফের শ্রদ্ধা

বাগি সিরিজে আবার শ্রদ্ধা কাপুর। সিরিজের তৃতীয় ছবিতে টাইগার শ্রফের বিপরীতে থাকবেন তিনি। ‘বাগি ২’-এর মুক্তির আগেই প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা ‘বাগি ৩’-এর ঘোষণা করেছিলেন। দ্বিতীয় পর্বের মতো তৃতীয় পর্ব পরিচালনা করবেন আহমেদ খান। বিশদ

15th  February, 2019
ফ্লোর থেকে
শেষ প্রমাণ

শহরের নামকরা ব্যবসায়ী প্রিয়াংশু সেন তার অসুস্থ স্ত্রীকে সবার অলক্ষ্যে সরিয়ে ফেলে নিজের প্রেমিকার সঙ্গে পরিণয়সূত্রে আবদ্ধ হতে যায়। কিন্তু হঠাৎই তাদের নতুন জীবনে শুরু হয় টানাপোড়েন। প্রিয়াংশুর অসুস্থ স্ত্রীর মৃত্যুরহস্য আদালতে পৌঁছয়। এই মৃত্যুরহস্য নিয়েই পরিচালক সুবীর পাল চৌধুরীর ছবি ‘শেষ প্রমাণ’ তৈরি করছেন। বিশদ

15th  February, 2019
বলিউডে অমাবস্যা

ক্যালেন্ডার মতে আজ তৃতীয়া হলেও বলিউড বলছে আজই অমাবস্যা। হ্যাঁ ঠিকই পড়ছেন। বিষয়টা হল আজ, শুক্রবার সারা দেশে মুক্তি পাচ্ছে ভূষণ প্যাটেল পরিচালিত হিন্দি ছবি ‘আমাবস’। অর্থাৎ অমাবস্যা। ছবিতে অভিনয় করছেন শচীন যোশি, নার্গিস ফকরি, আলি আসগর, নবনীত কৌর ধিঁলো প্রমুখ। 
বিশদ

08th  February, 2019
প্রেমদিবসের আগে রোমান্টিক থ্রিলার

মনোজ মিচিগানের ‘তৃতীয় অধ্যায়’ মুক্তি পাচ্ছে আজ, শুক্রবার। কিন্তু তার আগেই দ্বারভাঙা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেশের মধ্যে সেরা ছবির পুরস্কার পেল। নিখাদ ভালোবাসার এই ছবি ঘিরে তাই প্রত্যাশা অনেকটাই বেড়ে গিয়েছে পরিচালক থেকে ছবির কলাকুশলীদের।
বিশদ

08th  February, 2019
দেবের সঙ্গে কোনও লড়াই নেই

তাঁর ইমেজের সঙ্গে ‘বাচ্চা’ বা ‘শ্বশুর’ কোনওটাই ঠিক যায় না। তবে কী পরিবর্তন! টলিউডের নায়করা যখন নিজেদের ইমেজ বদলে প্যারালাল সিনেমায় ভাগ্য পরীক্ষা করছেন তখন জিৎ কিন্তু নিজেকে কমার্শিয়াল ছবিতেই ব্যস্ত রেখেছেন। নতুন ছবি ‘বাচ্চা শ্বশুর’-এ ইমেজ বদলের চেষ্টায় তিনি। সেকথাই বললেন বর্তমান বিনোদনের প্রতিনিধিকে।
বিশদ

08th  February, 2019
কলাকার অ্যাওয়ার্ড

 সম্প্রতি সায়েন্স সিটি অডিটোরিয়ামে হয়ে গেল ২৭ তম কলাকার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। উপস্থিত ছিলেন কলকাতা এবং মুম্বইয়ের চিত্র তারকারা। অনুষ্ঠানে পুরস্কৃত করা হল বাংলা ইন্ডাস্ট্রির অনেক রথী মহারথীকে সঙ্গে হিন্দি হিট সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীদেরও। গান নাচের মধ্যে দিয়ে মঞ্চ ছিল জমজমাট।
বিশদ

01st  February, 2019
লীলাবতীর হাত ধরে সুদর্শন ওপার বাংলায়

টলিউডে কাজের ব্যস্ততা। তার মধ্যেই ডাক এল ওপার বাংলা থেকে! অনুষ্ঠানের সূত্রে বেশ কয়েকবার বাংলাদেশে যাওয়া হলেও সোজা ঢালিউডের ছবিতে কাজের সুযোগ পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত এপার বাংলার নামী ডান্স কোরিওগ্রাফার সুদর্শন। শরৎচন্দ্রের গল্প অবলম্বনে তৈরি হচ্ছে ‘লীলাবতী’।
বিশদ

01st  February, 2019
 সৌমিত্রর আঁকা ছবির সংকলন

চলতি বছরের ১৯ জানুয়রি পঁচাশিতে পা দিলেন তিনি। অথচ অভিনয়, আবৃত্তি, কবিতা লেখার পাশাপাশি ছবি আঁকাতেও সমান দক্ষ। তিনি বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এতদিন যা ছিল তাঁর নিভৃতে, এবার তা এল সর্বসমক্ষে। পি সি চন্দ্র গ্রুপের উদ্যোগে দে’জ থেকে প্রকাশিত হল সৌমিত্রবাবুর আঁকা ছবির সংকলন ‘ছবি ও ছায়া’।
বিশদ

01st  February, 2019
ভূতেদের মুখ দিয়ে অনেক কথা বলানো সহজ

 ভূতেদের নিয়ে কাজ করতেই স্বচ্ছন্দ্য। নতুন ছবিও তেনাদের নিয়েই। নাম দিয়েছেন ‘ভবিষ্যতের ভূত’। ভূতের ছবির পরিচালকের সাক্ষাৎকার কি দিনের বেলা মেলে! শেষপর্যন্ত এক কনকনে শীতের মাঝরাতে পরিচালক অনীক দত্তর ভৌতিক প্রতিশ্রুতি শুনলেন শুভম বসু।
বিশদ

01st  February, 2019
মহিলা অনুরাগীর সংখ্যা কেন বাড়ছে জানি না

‘শাহজাহান রিজেন্সি’তে চেক ইনের আগে বর্তমান বিনোদনের মুখোমুখি হোটেলের অন্যতম কুশীলব অনির্বাণ ভট্টাচার্য। বিশদ

18th  January, 2019
একনজরে
  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...

  সংবাদদাতা, বুদবুদ: বুদবুদে শান্তিনিকেতনের আদলে বসন্ত উৎসব ঘিরে প্রস্তুতি তুঙ্গে। বুদবুদের মহাকালী উচ্চ বিদ্যালয়ের মাঠে এই উৎসব এবার দ্বিতীয় বর্ষে পদার্পণ করছে। শান্তিনিকেতনকে বাদ দিয়ে বাঙালির বসন্ত উৎসব কার্যত অসম্পূর্ণ। তাই দোল উৎসবে শান্তিনিকেতন যেতে মুখিয়ে থাকেন অনেকেই। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের জুট মিলগুলির শ্রমিকদের নতুন বেতন চুক্তি বুধবার বেশি রাতে শ্রম দপ্তরে স্বাক্ষরিত হয়েছে। তবে সিটু সহ সাতটি শ্রমিক সংগঠন জানিয়েছে, আজ শুক্রবার জুট মিলগুলিতে প্রতীকী ধর্মঘট থেকে তারা সরে আসছে না। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও প্রায় তিন বছরে কয়েকটি চিঠির হাতের লেখা সম্পর্কে রিপোর্ট দেয়নি সিআইডি। অথচ, সেইসব চিঠিতে টাকা চেয়ে হুমকি ছাড়াও বিচারবিভাগ সম্পর্কে মারাত্মক অসম্মানজনক মন্তব্য রয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ 

02:22:06 PM

মাদারিহাটে গাড়িতে ধাক্কা মারল ট্রাক, জখম ১০ 

01:36:00 PM