সিনেমা
 

গদ্দারে ঋত্বিকা

ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত ছবি ‘গদ্দারে-এ মুখ্য ভূমিকায় অভিনয় করছেন ঋত্বিকা সেন। ঋত্বিকার বিপরীতে রয়েছেন বাংলাদেশের নায়ক শ্রাবণ খান। যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির পরিচালক বাংলাদেশের মামন এবং এদেশের নেহাল। ছবির বিষয়ে ঋত্বিকা বললেন,‘বাংলাদেশে চারদিন শ্যুটিং হয়েছে। ওই অংশের পরিচালক ছিলেন মামনভাই। ছবির বাকিটা এদেশে হয়েছে। গানের শ্যুটিং হবে উজবেকিস্তান ও মালদ্বীপে।’ এদেশের ভিশন এন্টারটেইনমেন্ট এবং বাংলাদেশের ভেনাস মাল্টিমিডিয়া ছবিটি যৌথ প্রযোজনা করছে। অ্যাকশন-লাভ স্টোরি ঘরানার ছবিটিতে ঋত্বিকাকে প্রথমবার দ্বৈত ভূমিকায় দেখা যাবে। এক সিরিয়াল কিলারকে নিয়ে ছবির গল্প আবর্তিত। সেই ব্যক্তিকে ঘটনাক্রমে একটি মেয়ে রক্ষা করে। ক্রমে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক হয়, বিয়েও হয়। কিন্তু মেয়েটি খুন হয়। এরপর সেই মেয়েটির যমজ বোনের আগমন ঘটে। দিদির হত্যা রহস্য অনুসন্ধান করে। ঋত্বিকা বললেন, ‘অনেক দিন থেকেই যৌথ প্রযোজনার ছবিতে কাজের ইচ্ছা ছিল। অবশেষে সেটা হল। শ্রাবণ খানের সঙ্গে কাজ করে দারুণ লেগেছে। সোশ্যাল মিডিয়ার দৌলতে বাংলাদেশের মানুষদের সঙ্গে আমার নিয়মিত কথা হয়। তাঁদের ভালোবাসা আমায় মুগ্ধ করে। সব অভিনেতাই ভালো অভিনয়ের সুযোগ খোঁজেন। এই ছবিতে আমার ডবল রোল হওয়ায় অভিনয়ের প্রচুর সুযোগ পেয়েছি। ছবিতে অন্যান্য ভূমিকায় রয়েছেন রজতাভ দত্ত, খরাজ মুখোপাধ্যায়। এদেশের স্যাভি ছাড়াও বাংলাদেশের একাধিক সুরকার ছবিতে সুর দিয়েছেন।
মানসী নাথ
21st  April, 2017
ভারত নির্মাণ অ্যাওয়ার্ড

লেখক, শিল্পী, সমাজসেবী, রাজনীতিবিদ ও সমাজের অন্যান্য ক্ষেত্রে কৃতী মানুষ, সমাজে যাঁদের অবদান অনস্বীকার্য, তাঁদের পুরস্কৃত করার উদ্দেশেই ভারত নির্মাণ অ্যাওয়ার্ড দেওয়া হয় প্রতি বছর। এবারে এই অ্যাওয়ার্ড ২৪তম বছরে পদার্পণ করল। কলামন্দিরে আয়োজিত এই অনুষ্ঠানে এবছর লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কার দেওয়া হল সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় ও ডাঃ হরিপ্রসাদ কানোরিয়াকে।
বিশদ

23rd  June, 2017
শাশ্বত-সব্যসাচীর ‘নেটওয়ার্ক’

‘নেটওয়ার্ক’ ছবির মধ্যে দিয়ে পরিচালনার জগতে পা রাখলেন তরুণ ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ার সপ্তাশ্ব বাসু। যদিও বেশ কিছু ছোট ছবি করার অভিজ্ঞতা রয়েছে। কাজেই টেকনিক্যাল বেশ অভিজ্ঞ সপ্তাশ্ব। বেশ কয়েকবছর ধরে একটু একটু করে ফান্ড তৈরি করে ছবিটি প্রযোজনাও করেছেন সপ্তাশ্ব এবং তাঁর কাছের মানুষজন। নিজেরই লেখা কাহিনি-চিত্র্যনাট্য-সংলাপে সাজানো ছবিটির নাম রেখেছেন ‘নেটওয়ার্ক’।
বিশদ

23rd  June, 2017
শ্যুটিং ফ্লোর থেকে
গভীর গোপন বৃষ্টি

 সমদর্শী দত্ত এবং সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়কে মূল চরিত্রে রেখে ‘গম্ভীর গোপন বৃষ্টি’ ছবিটি তৈরি করেছেন নরোত্তম প্রসাদ শীল। আদপে থিয়েটারের মানুষ নরোত্তম এই প্রথম ছবি পরিচালনায় এলেন। কাহিনি চিত্রনাট্য তাঁরই। পরিচালক জানালেন, ‘এটি প্রেমের ছবি। কলেজের প্রেম পরিণতি পায় দশ বছর বাদে, সিকিমে।
বিশদ

23rd  June, 2017
হলিউডে প্রিয়াঙ্কা বসুর দ্বিতীয় ছবি ‘মর্টাল’

লস এঞ্জেলস, ১৬ জুন (পিটিআই): হলিউডে দ্বিতীয় সিনেমা করতে চলেছেন বাঙালি অভিনেত্রী প্রিয়াঙ্কা বসু। ইতিপূর্বে তাঁর অভিনীত ‘লায়ন’ অস্কার-মনোনীত হয়েছে। গত বছর গার্থ ডেভিস পরিচালিত ছবিতেও অভিনয় করেছেন তিনি। এবার ‘পেপার টাউন’-এর অভিনেতা ন্যাট উলফের সঙ্গে দ্বিতীয় সিনেমা করতে চলেছেন প্রিয়াঙ্কা। 
বিশদ

17th  June, 2017
 বাংলা ছবিতে প্রথম রাজপাল

‘আমাদের এই দেশ, বিভিন্ন ভাষাভাষীর দেশ/ অন্য প্রদেশের মানুষের মনের কাছে পৌঁছাতে হলে সেই ভাষায় সিনেমা করা দরকার/ এটা আমার ব্যক্তিগত মত। তাছাড়া বাংলা ছবির ইতিহাস যেমন প্রাচীন তেমনই ঐতিহ্যময়/ এই ভাষাতেই সত্যজিৎ রায়, ঋত্বিক ঘটকরা ছবি করেছেন। রবি ঘোষ অভিনয় করেছেন। 
বিশদ

16th  June, 2017
রাবতা

কথায় বলে ‘চুরি বিদ্যা বড় বিদ্যা যদি না পড়ে ধরা’! প্রথম সপ্তাহের প্রায়শূন্য মাল্টিপ্লেকসে বসে ‘রাবতা’ দেখতে দেখতে বারবার এই প্রবাদটাই মাথার মধ্যে ঘুরছিল। কারণগুলো না হয় পরে আলোচনা করা যাক। ছবির তিন চরিত্রের সঙ্গে পূর্বজন্মের যোগসূত্র স্থাপন করতে চেয়েছেন। বুদাপেস্টের ব্যাংকে চাকরি করে শিব(সুশান্ত সিং রাজপুত)। 
বিশদ

16th  June, 2017
 অরণি তখন

 ১৯৯২ সালের ৬ ডিসেম্বর আর ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারি— প্রায় দশ বছরের তফাৎ। তবে, এই দু’টি তারিখই দেশের ক্যালেন্ডারে কালো অক্ষরে লেখা। প্রথম তারিখটিকে ঘটেছিল বাবরি মসজিদ কাণ্ড আর দ্বিতীয় তারিখটি গোধরা কাণ্ডের সাক্ষী। দু’টি ঘটনার পরই দেখতে হয়েছে ভয়ংকর সাম্প্রদায়িক দাঙ্গা।
বিশদ

16th  June, 2017
 মেসি

 প্রথমেই বলি ‘নীল রাজার দেশে’ ছবিতে রিঙ্গো যে আশা জাগিয়েছিলেন, সেই ইতিবাচক দিকটি আবার, এথদিন বাদে এসে নতুন করে দেখা গেল ‘মেসি’তে। ইচ্ছে পূরণের ছবি। পরিচালক রিঙ্গো সেই ইচ্ছেপূরণের রূপক যাকে পরম মমতায় তৈরি করেছেন। ছবিটা দেখতে দেখতে বেশ নষ্ট্যালজিক হয়ে পড়বেন বাঙালি।
বিশদ

16th  June, 2017
কমরেড আসছে

তিনি রাজনীতির জগতের মানুষ। কিন্তু চলচ্চিত্র দুনিয়ার প্রতি টান তাঁর বহুদিনের। সেই ভালোবাসার টানেই অবশেষে টলিউডে পা রাখলেন শঙ্কুদেব পাণ্ডা। তৈরি করে ফেলেছেন তাঁর প্রথম ছবি ‘কমরেড’। ছবিতে, জমি আন্দোলনকে প্রেক্ষাপটে রেখে বাস্তবের সঙ্গে দর্শকদের পরিচয় ঘটাতে চলেছেন পরিচালক। শ্যুটিং পর্ব শেষ। পোষ্ট প্রোডাকশনের কাজও শেষ পর্যায়ে।
বিশদ

09th  June, 2017
খোঁজ

পরিচালক অর্ক গঙ্গোপাধ্যায়ের প্রথম ছবি ‘খোঁজ’। প্রযুক্তির চাকচিক্য ছাড়াই, সীমিত বাজেটও যে ভালো ছবি বানানো যায়, সেটাই করে তিনি দেখালেন। গতানুগতিকতার বাইরে গিয়ে দর্শকদের থ্রিলারের স্বাদ দিতে চেয়েছেন পরিচালক। ভারত-নেপাল সীমান্তের ছোট্ট এক পাহাড়ি শহর এই ছবির প্রেক্ষাপট। সেই শহরের হাসপাতালের চিকিৎসক প্রশান্ত চৌধুরি (শতাফ ফিগার)।
বিশদ

09th  June, 2017



একনজরে
  সংবাদদাতা, কাঁথি: নিখোঁজ এক গৃহবধূকে উদ্ধার করল খেজুরি থানার পুলিশ। ওই গৃহবধূর বাড়ি খেজুরির বারাতলা গ্রামে। তাঁকে কলকাতা থেকে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাঁর গোপন জবানবন্দি রেকর্ড করেন। তারপর তাঁকে স্বামীর হেপাজতে তুলে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদের দোকানের লাইসেন্স পাইয়ে দেওয়ার নাম করে এক ব্যক্তির কাছ থেকে ৩০ লক্ষ টাকা নিয়ে তা করে দিতে না পারায় পুলিশ মঙ্গলবার ...

 সুকান্ত বসু, কলকাতা: ভিডিও কনফারেন্সের ব্যবস্থা ছাড়াই রাজ্যের সিংহভাগ মহকুমা দায়রা আদালতে চলছে ‘দি প্রোটেকশন অব চিল্ডড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস অ্যাক্ট, ২০১২’ বা ‘পকসো’ মামলার ...

 সংবাদদাতা, দিনহাটা: সাবেক ছিটবাসীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে আগামী ৩০ তারিখ কর্মশালা করবে দিনহাটা মহকুমা প্রশাসন। কর্মশালায় সাবেক ছিটবাসীদের চাহিদা অনুযায়ী তাঁদের হাঁস, মুরগি পালন, গাড়ি চালানো, কম্পিউটার সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে। হিসেব করে চললে তেমন আর্থিক সমস্যায় পড়তে হবে না। ব্যাবসায় উন্নতি ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯২১- ভারতের নবম প্রধানমন্ত্রী নরসিমা রাওয়ের জন্ম
১৯৪০- নোবেলজয়ী বাংলাদেশের অর্থনীতিবিদ মহম্মদ ইউনুসের জন্ম
১৯৭২- বিজ্ঞানী ও পরিসংখ্যানবিদ প্রশান্তচন্দ্র মহলানবিশের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬৫ টাকা ৬৫.৩৩ টাকা
পাউন্ড ৮০.৬৮ টাকা ৮৩.৪৬ টাকা
ইউরো ৭০.৯৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা

দিন পঞ্জিকা

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ৬/৩৩, মঘানক্ষত্র রাত্রি ৭/১৭, সূ উ ৪/৫৮/২৫, অ ৬/২০/৫৯, অমৃতযোগ দিবা ৭/৩৯-১১/১২ পুনঃ ১/৫৩-৫/২৭ রাত্রি ৯/৫৩ পুনঃ ১২/১-১/২৬, বারবেলা ৮/১৯-৯/৫৯ পুনঃ ১১/৩৯-১/২০, কালরাত্রি ২/১৯-৩/৩৮।

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ১১/১৩/১২, মঘানক্ষত্র রাত্রি ১২/১৬/৩৩, সূ উ ৪/৫৬/২৩, অ ৬/২২/২৫, অমৃতযোগ দিবা ৭/৩৭/৩৫-১১/১২/৩, ১/৫৩/৪৪-৫/২৮/৪০ রাত্রি ৯/৫৩/৪৪, ১২/০/৩২-১/২৫/৪, বারবেলা ১১/৩৯/২৪-১/২০/৯, কালবেলা ৮/১৭/৫৩-৯/৫৮/৩৯, কালরাত্রি ২/১৭/৫৪-৩/৩৭/৯।
৩ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
জিটিএ-র ২ প্রাক্তন সদস্য আটক, দার্জিলিং থানা ঘেরাও মোর্চার 
জিটিএ-র দুই প্রাক্তন সদস্যকে আটক করার জেরে ফের উত্তপ্ত পাহাড়। এদিন দার্জিলিং থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় মোর্চা। আটক হওয়া স্যামুয়েল গুরুং ও আরবি ভূজল নামে জিটিএ-র দুই প্রাক্তন সদস্যর নিঃশর্ত মুক্তি দাবি করে তারা। এছাড়া সকালে চকবাজারে শিশুদের দিয়ে একটি মিছিলও করা হয়।

12:31:00 PM

বিকল লরি, এজেসি বসু রোড ফ্লাইওভারে যানজট 
কলকাতা পুরসভার একটি লরি বিকল হয়ে যাওয়ার জন্য এজেসি বসু রোড ফ্লাইওভারের পশ্চিম অভিমুখে ব্যাপক যানজট রয়েছে। 

12:08:03 PM

সিবিআই দপ্তরে হাজিরা দিলেন ম্যাথু স্যামুয়েল 
কলকাতায় সিবিআই দপ্তরে হাজিরা দিলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। এদিন সকালে সিবিআই দপ্তরে আসেন তিনি। ম্যাথু জানান, সিবিআই তাঁকে ডেকেছিল। তাই হাজিরা দিতে এসেছেন। একটি তোলাবাজির মামলায় তাঁকে এদিন ফের মুচিপাড়া থানায় যেতে হবে বলেও সিবিআইকে জানিয়েছেন তিনি। এদিনই পরে কলকাতা হাইকোর্টেও যাবেন তিনি। 

11:58:44 AM

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিলেন মীরা কুমার 

11:27:52 AM

কুলটিতে বাসের ধাক্কায় বাইক চালকের মৃত্যু, পথ অবরোধ 

11:20:00 AM

দার্জিলিংয়ে রাতের অন্ধকারে জিটিএ-র ইঞ্জিনিয়ারিং অফিসে আগুন মোর্চার 

11:11:49 AM