Bartaman Patrika
বিনোদন
 
 

‘সূর্যবংশী’র সেট থেকে অক্ষয়কুমারের সঙ্গে এই মজাদার ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করলেন ক্যাটরিনা কাইফ।

  পরিচালনায় পা—

সম্প্রতি মুম্বইয়ে বাপি লাহিড়ীর ৬৫তম জন্মদিন এবং মিউজিক ইন্ডাস্ট্রিতে শিল্পীর ৫০ বছর পূর্তি মহাসমারোহে পালিত হল। স্ত্রী চিত্রাণী, কন্যা রিমা, জামাই গোবিন্দ বনশল ছাড়াও ছিলেন জিতেন্দ্র, গোবিন্দা, শত্রুঘ্ন সিনহা, সোনু নিগম, ললিত পণ্ডিত, জয় মুখোপাধ্যায় সহ ইন্ডাস্ট্রির অনেকেই। মঞ্জু ভারতীর প্রযোজনায় ‘এক আধুরা সঙ্গীত’ নামে ছবি দিয়ে এবার পরিচালনার জগতে পা রাখছেন বাপি। এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বও সামলাবেন তিনি।
01st  December, 2018
করণের ইনস্টাগ্রাম পোস্ট দেখে ঘুমতে পারিনি

কবীরের অভিন্নহৃদয় বন্ধু শিবা। এভাবেই গত কয়েকদিনে সারা দেশের কাছে পরিচিত হয়ে উঠেছেন সোহম মজুমদার। সদ্য মুক্তিপ্রাপ্ত ‘কবীর সিং’ ছবিতে শাহিদ কাপুরের বন্ধুর চরিত্রে কলকাতার ছেলে সোহমের অভিনয় সকলকে স্তম্ভিত করে দিয়েছে। ইনস্টাগ্রামে তাঁকে নিয়ে পোস্ট করেছেন করণ জোহর। ডন বস্কোয় (পার্ক সার্কাস) পড়াশোনা। তারপর ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি।
বিশদ

আয়ুষ্মানের ইচ্ছা

 নতুন ছবি ‘আর্টিকেল ১৫’ মুক্তি পাওয়ার আগে আয়ুষ্মান খুরানা তাঁর একটি ইচ্ছের কথা প্রকাশ্যে নিয়ে এসেছেন। ছবির বিষয়ের সঙ্গে যেহেতু মিল আছে, তাই তিনি একবার নয়াদিল্লির সংসদ ভবনে গিয়ে ভারতের সংবিধানের পাণ্ডুলিপিটি দেখার ইচ্ছা প্রকাশ করেছেন। এই মূল্যবান দ্রষ্টব্যটি দেখার জন্য অভিনেতা খুবই উত্সাহিত।
বিশদ

অ্যাকশন পরিচালক টাইগার

 এবার একটু অন্য রূপে দেখা যাবে টাইগার শ্রফকে। ‘বাগি ৩’ ছবিতে তিনি এবার অ্যাকশন পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছেন। ছবির পরিচালক আহমেদ খানের সঙ্গে অ্যাকশন দৃশ্যগুলোতে দর্শকদের জন্য কিছু নতুনত্ব নিয়ে আসার চেষ্টা করছেন তিনি। ‘বাগি ২’-এর চূড়ান্ত সাফল্যের পরে টাইগার চাইছেন কিছু পরীক্ষানিরীক্ষা করতে।
বিশদ

বদলে গেলেন সঞ্চালক

 সবে কয়েকদিন শুরু হয়েছে ‘ডান্স ইন্ডিয়া ডান্স: ব্যাটল অব দ্য চ্যাম্পিয়ন্স’ এর সম্প্রচার। আর শুরুতেই পরিবর্তন। বদলে গেল এই ডান্স রিয়েলিটি শোয়ের সঞ্চালক। শুরুতে এই অনুষ্ঠানের সঞ্চালকের ভূমিকায় দেখা যাচ্ছিল হিন্দি ধারাবাহিকের পরিচিত মুখ ধীরাজ ধুপারকে।
বিশদ

ডিসেম্বরে বিয়ে নয়!

তারকাদের বিয়ে নিয়ে সবসময়েই কৌতূহল থাকাটা স্বাভবিক। আর তিনি যদি এই প্রজন্মের নয়নের মণি বরুণ ধাওয়ান হন তাহলে তো কথাই নেই। বরুণ ও নাতাশা দীর্ঘদিন প্রেম করছেন। সবাই সেটা জানেনও। তাই মাঝে মাঝেই দু’জনের বিয়ে নিয়ে গুজবও কানে আসে।
বিশদ

বাংলা ছবি সম্মানিত

 ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন’ এবার দশ বছরে পদার্পণ করছে। আগস্ট মাসে অনুষ্ঠিত হবে এই চলচ্চিত্র উৎসব। আর এবার উৎসবে এখনও পর্যন্ত দুটো বাংলা ছবি নির্বাচিত হয়েছে। পরিচালক রঞ্জন ঘোষের ‘আহা রে’ ও পরিচালক অনীক চৌধুরীর ‘ক্যাকটাস’। দুটো ছবিই উৎসবের ‘বিয়ন্ড বলিউড’ শীর্ষক বিভাগে প্রদর্শিত হবে।
বিশদ

25th  June, 2019
 অ্যালবাম: রবি ও শশী

 কসমিক হারমোনির নিবেদন রবীন্দ্রসঙ্গীতের সংকলন ‘রবি ও শশী’। অ্যালবামটির শিল্পী মধুরিমা দত্ত চৌধুরী। সম্প্রতি অ্যালবামটির আনুষ্ঠানিক প্রকাশ হল গ্যালারি গোল্ড-এ। উপস্থিত ছিলেন তন্ময় বোস, বিক্রম ঘোষ, শ্রাবণী সেন, চন্দ্রাবলী রুদ্দ দত্ত সহ অনেকে।
বিশদ

25th  June, 2019
 ২১জন নায়কের খোঁজে

  সম্প্রতি পরিচালক জে পি দত্ত ও তাঁর কন্যা নিধি দত্ত তিনটে নতুন প্রোজেক্টের কথা ঘোষণা করেছিলেন। এর মধ্যে একটা ইতিহাস নির্ভর ছবি ও একটা বায়োপিক। তৃতীয়টি হল একটি ওয়েব সিরিজ। শোনা যাচ্ছে, এই ওয়েব সিরিজের বিষয় দেশের জওয়ান। যার জন্য এই মুহূর্তে বাবা ও মেয়ে ২১জন অভিনেতা ও ৬জন পরিচালকের খোঁজে ব্যস্ত।
বিশদ

25th  June, 2019
 তৈরি হচ্ছে ‘দোস্তানা’র সিক্যুয়েল

  ২০০৮ সালের সুপারহিট ছবি ‘দোস্তানা’র কথা মনে পড়ছে? জন আব্রাহাম, অভিষেক বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত ছবিটি সেইসময় দর্শকদের দারুণ পছন্দ হয়েছিল। এবারে এই ছবির সিক্যুয়েল তৈরি হচ্ছে। ছবির একটি চরিত্রের জন্য ইতিমধ্যেই রাজকুমার রাওয়ের কাস্টিং চূড়ান্ত হয়েছে।
বিশদ

25th  June, 2019
ত্রিশক্তি আঁতাঁতের সফল অভিযান
বিবাহ অভিযান

 ইদানীং টলিউডে নির্ভেজাল হাসির ছবির দেখা খুব একটা মেলে না। কপাল ফেরে যাও বা দু-একটা রিলিজ করে তার মধ্যে বেশিরভাগই আবার পাতে দেওয়ার মতো নয়। ফলে পরিচালক বিরসা দাশগুপ্তর কমেডি ছবি ‘বিবাহ অভিযান’-এর সাফল্য নিয়ে সন্দেহ ছিলই।
বিশদ

25th  June, 2019
ফসিলসের প্রথম হিন্দি গান

 বাংলার পর এবার সর্বভারতীয় শ্রোতাদের কাছে পৌঁছে যেতে চলেছে ফসিলস। মুক্তির অপেক্ষায় রয়েছে তাদের একটি হিন্দি গান। ফসিলসের নতুন মিউজিক ভিডিও ‘দেওয়ালিপি’ প্রকাশের অনুষ্ঠানের ফাঁকে রূপম ইসলাম নিজেই এই খবর দিলেন। তাঁর কথায়, ‘গান রেকর্ড থেকে মাস্টারিং, সব হয়ে গিয়েছে।
বিশদ

25th  June, 2019
অঞ্জনের পরিচালনায় নতুন স্টান্স শ্রীকান্তর

ব্যোমকেশ বক্সীর ছত্রছায়া থেকে অঞ্জন দত্ত ধীরে ধীরে সরে আসতে চাইছেন। যদিও তাঁর এই চাওয়া কিন্তু আজকের নয়। এই মুহূর্তে তিনি ব্যোমকেশের ব্যাটন তুলে দিয়েছেন তরুণ পরিচালক সায়ন্তন ঘোষালের হাতে। সায়ন্তনের হাত ধরে এবার ব্যোমকেশ হতে চলেছেন পরমব্রত চট্টোপাধ্যায় এবং অজিতের চরিত্রে রুদ্রনীল ঘোষ। অঞ্জন কিন্তু সায়ন্তনকে একেবারে অনাথ করে চলে যাননি।
বিশদ

25th  June, 2019
তিন কন্যার সংগ্রাম 

তিনজন নারীর তিনটি ভিন্নধর্মী গল্প। নাট্যকর্মী, বাড়ির পরিচারিকা এবং কলেজে ছাত্র রাজনীতি করা একটি মেয়ে। এই তিনটি চরিত্র এবং তাদের জীবনসংগ্রাম নিয়ে সব্যসাচী ভৌমিকের নতুন ছবি ‘তিনকন্যা’। তিনটি গল্পের আলাদা আলাদা নাম। 
বিশদ

24th  June, 2019
সমস্যায় নওয়াজ! 

গুরুতর সমস্যায় পড়েছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। গত মার্চ মাসে জানা গিয়েছিল একদন নতুন ধরনের জুটি পেতে চলেছে বলিউড— নওয়াজউদ্দিন সিদ্দিকি ও মৌনী রায়। ছবির নাম ‘বোলে চুড়িয়া’। ছবির ফার্স্টলুকও প্রকাশিত হয়। রাজেশ ভাটিয়া প্রযোজিত ছবিটির পরিচালক আর কেউ নন, নওয়াজের ভাই শামাস সিদ্দিকি। 
বিশদ

24th  June, 2019
একনজরে
লন্ডন, ২৫ জুন (এপি): ডিউক ও ডাচেস অব সাসেক্স যুবরাজ হ্যারি ও মেগান মার্কেলের বাড়ি সংস্কারে খরচ হয়েছে ২৪ লক্ষ পাউন্ড বা ৩০ লক্ষ ৬ হাজার ডলার। যার পুরোটাই ব্রিটেনের সাধারণ করদাতাদের টাকা। মঙ্গলবার রাজকোষাগারের পক্ষ থেকে এই হিসেব প্রকাশ ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

হায়দরাবাদ, ২৫ জুন: অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর নিরাপত্তায় আগেই কাঁটছাঁট করা হয়েছিল। এবার তাঁর ছেলে এবং পরিবারের জেড ক্যাটাগরির নিরাপত্তাও কমিয়ে দিল জগন্মোহন রেড্ডির সরকার। নির্বাচনে ভরাডুবির পর চলতি মাসের প্রথমে সপরিবারে ইউরোপ বেড়াতে গিয়েছিলেন চন্দ্রবাবু। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন মরশুমের জন্য মঙ্গলবার ৩৪ সদস্যের সম্ভাব্য বাংলা দল ঘোষিত হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মাদক বিরোধী দিবস
১৯৬৮: ইতালির ফুটবলার পাওলো মালদিনির জন্ম
২০০৫: ক্রিকেটার একনাথ সোলকারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৮৬.৭৩ টাকা ৮৯.৯৬ টাকা
ইউরো ৭৭.৫৫ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আষা‌ঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ১/৩৯ প্রাতঃ ৫/৩৭। সূ উ ৪/৫৭/৪৩, অ ৬/২০/৩৭, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫২ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ৮/১৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৯ গতে ১/২০ মধ্যে, কালরাত্রি ২/১৯ গতে ৩/৩৮ মধ্যে।
১০ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী ৫৪/৩/১৫ রাত্রি ২/৩৪/৪। রেবতীনক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৬/৪৫, অ ৬/২৩/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৫ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/৩ গতে ১/২৯ মধ্যে, বারবেলা ১১/৪০/১৩ গতে ১/২১/৪ মধ্যে, কালবেলা ৮/১৮/২৯ গতে ৯/৫৯/২১ মধ্যে, কালরাত্রি ২/১১/২৯ গতে ৩/৩৭/৩৭ মধ্যে।
২২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
  এবার বিশ্বভারতীর অন্যান্য ভবনের সঙ্গেও মউ চুক্তি করবে চীন: উপাচার্য
শুধুমাত্র চীনা ভবন নয়, এবার বিশ্বভারতীর অন্যান্য ভবনের সঙ্গেও মউ ...বিশদ

09:30:00 AM

গত এপ্রিলে লেক থানা এলাকায় বৃদ্ধা খুনে মূল অভিযুক্ত দেবাশিস বন্দ্যোপাধ্যায় ধৃত 

09:28:45 AM

নিরাপদে বেড়াতে যান, শ্রীলঙ্কা নিয়ে বার্তা জ্যাকলিনের 
সন্ত্রাসে ক্ষতবিক্ষত শ্রীলঙ্কার ভাবমূর্তি ফেরাতে এগিয়ে এলেন অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। ...বিশদ

09:11:41 AM

ট্রাম্পের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মোদি 
চলতি সপ্তাহে জাপানে জি-২০ সম্মেলনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ...বিশদ

08:54:51 AM

দক্ষিণে বর্ষাকে ছন্দে ফেরাতে ভরসা সেই নিম্নচাপ 
মরশুমের নির্ঘণ্ট মেনে সময়ে রাজ্যে বর্ষা আসেনি এবার। প্রতি বছর ...বিশদ

08:39:55 AM

বিয়ের ১৪ দিনেই বধূর মৃত্যু রায়গঞ্জে
বিয়ের পর অষ্টমঙ্গলা সেরে শ্বশুরবাড়িতে এসে সংসার বুঝে ওঠার আগেই ...বিশদ

08:20:00 AM