Bartaman Patrika
বিনোদন
 
 

ঈদে মুক্তি পাচ্ছে সলমন-ক্যাটরিনার নতুন ছবি ‘ভারত’। ছবির প্রচারে কোনও খামতি রাখছেন না তাঁরা। প্রচারের ফাঁকে এই ছবিটি সোশ্যাল নেটওয়ার্কে পোস্ট করেছেন সলমন।

 বিয়ের গল্প নিয়ে মেড ইন হেভেন

 সত্যিই কি বিধাতার হাত থাকে জীবনসঙ্গী বেছে নেওয়ার ক্ষেত্রে? সম্পর্ক কি তৈরি হয় তাঁর অঙ্গুলিহলেনে? ভারতীয়দের কাছে বিয়ে শব্দটার একটা আলাদা অর্থ রয়েছে। একদিকে প্রাতিষ্ঠানিকতা অন্যদিকে সম্পর্কের নতুন বন্ধন-সবটা মিলিয়ে বিয়ে মানেই বিগফ্যাট সেলিব্রেশন। আবার বিয়ে মানে ‘রবনে বনা দি জোড়ি’-যাকে বলে রাজজোটক বা মেড ইন হেভেন। ঝাঁ চকচকে অ্যালবামে সাজানো বিয়ের পোর্টফোলিও তো অন্তত তাই বলে। কিন্তু এই সযত্নে সাজানো বিয়ের পিছনে আসল গল্পটা কী? তা কি সততই সুখের নাকি সবটাই সমঝোতা! সেই প্রশ্নই তুলছে অ্যামাজন প্রাইম ভিডিওর নতুন সিরিজ ‘মেড ইন হেভেন।’ বিয়ে নিয়ে শোয়ের স্ট্রিমিং আবার শুরু হল নারীদিবসের দিন। কেন? ‘মেড ইন হেভেনকে নারীকেন্দ্রিক বলব না। তবে এটা তৈরি হয়েছে ফিমেলগেজ থেকে। মহিলা পরিচালক, মহিলা চিত্রনাট্যকার তাঁদের দৃষ্টিভঙ্গি থেকে এই শো তৈরি করছেন। যেটা ইন্ডাস্ট্রির মেলগেজকে ব্যালান্স করছে। সেই কারণেই হয়তো ৮ মার্চ নারীদিবসে এই স্ট্রিমিং শুরু হয়েছে’। বললেন শোয়ের অন্যতম অভিনেত্রী কল্কি কোয়েচলিন। কল্কি ছাড়াও সিরিজে অভিনয় করেছেন অর্জুন মাথুর ও শোভিতা ধুলিপালা। শোয়ের প্রচারে কল্কির সঙ্গে তাঁরাও এসেছিলেন কলকাতায়। তবে এই শোয়ের সবচেয়ে বড় চমক জোয়া আখতার-রিমা কাগতি-নিত্যা মেহেরা-অলঙ্কৃতা শ্রীবাস্তব। হালের হিন্দি ছবি যে চার মহিলা পরিচালকের হাত ধরে নতুন ভাবনার রসদ জোগাচ্ছে সেই চারজন প্রথমবার একসঙ্গে ওয়েব দুনিয়ায় পা রাখলেন এই সিরিজের হাত ধরে। রিমা-জোয়ার চিত্রনাট্যকে রূপ দিয়েছেন নিত্যা-জোয়া- অলঙ্কৃতারা। প্রতিটি পর্বে থাকছে এক একটি বিয়ের গল্প। সেই বিয়েকে ঘিরে জটিলতা।এক একটি গল্প পরিচালনার দায়িত্বে রয়েছেন এক একজন পরিচালক। কথা প্রসঙ্গে রিমা জানালেন ‘আমার আর জোয়ার অনেক বন্ধুই ওয়েডিং প্ল্যানার। তাঁদের দেখেই মূলত এই সিরিজের মুখ্য দুই চরিত্রকে তৈরি করা। সম্প্রতি আমাদের দুই বন্ধুর বিয়েতে আমি আর জোয়া দিল্লি গিয়েছিলাম। সেটা কাছ থেকে দেখার পর এই সিরিজের কথা আমাদের মাথায় আসে। শুধু বিয়ের গল্প নয়, একটা বিয়ের পিছনে যে ধরনের আর্থ-সামাজিক পরিস্থিতি কাজ করে সেটাই ব্যাখ্যা করার চেষ্টা করছি।’ তাঁর কথার সূত্র ধরেই জোয়ার বক্তব্য, ‘সেই কারণেই আমাদের শোয়ের ট্যাগলাইন-কন্ডিশনস অ্যাপ্লাই। অর্থাৎ যতই তা মেড ইন হেভেন হোক সেটাও শর্তসাপেক্ষ।’ একটা সিরিজ আলাদা আলাদা পরিচালকের দায়িত্বে তৈরি হচ্ছে। গল্পের সমতা রক্ষা হচ্ছে কীভাবে? এর উত্তর মিলল নিত্যা মেহেরার কাছ থেকে। বললেন, ‘আসলে প্রতিটি পর্বে আলাদা গল্প থাকছে। যদিও শোয়ের মুখ্য চরিত্র এক। তবু গল্প আলাদা হওয়ায় পরিচালকদের সুবিধাই হচ্ছে। প্রত্যেকে নিজের দৃষ্টিভঙ্গি থেকে কাজটা করছেন। শুধু তাই নয়, ওয়েবসিরিজ খুব কম সময়ে তৈরি হয়। প্রতিদিন আট-দশ ঘন্টা করে একজন পরিচালকের কাজ করা সম্ভব নয়। অনেকজন পরিচালক হওয়ায় কাজের সুবিধাই হয়েছে।’ সিরিজে দুই ওয়েডিং প্ল্যানারের ভূমিকায় আছেন অর্জুন মাথুর ও শোভিতা। ‘প্রতিটি গল্প আলাদা হওয়া সত্ত্বেও গোটা সিরিজে চরিত্রগুলোর উত্থ্বান-পতন রিমা ও জোয়া এমনভাবে তৈরি করেছেন সেটা সত্যি অনবদ্য’, বলছেন শোভিতা। তাঁর কথার রেশ ধরেই অর্জুন বললেন, ‘চিত্রনাট্যের মাধ্যমে ট্র্যাডিশনাল ইন্ডিয়া ও মর্ডান ইন্ডিয়ার মধ্যে যে দ্বন্দ্ব তৈরি করা হয়েছে সেটাই এই সিরিজের প্রাণ।’ সবটা মিলিয়ে মুম্বইয়ের মুভিমেকার ওম্যান ব্রিগেডের হাত ধরে ওয়েবদুনিয়ায় দর্শক যে নতুন কিছু পেতে চলেছে সেটা সাফল্য দেখেই বোঝা যাচ্ছে।
মানসী নাথ
ছবি-ভাস্কর মুখোপাধ্যায়।
15th  March, 2019
কী চাইছেন সহশিল্পীরা?

ভোট আসে ভোট যায় কিন্তু প্রতিশ্রুতি সেই ফাঁকা কলসির মতোই বাজতে থাকে। তার মধ্যেই এই বছর টলিপাড়া থেকে এক ঝাঁক মুখ ভোটের ময়দানে। সাত দফা নির্বাচনের শেষে বহুল চর্চিত এক্সিট পোল আজ মিলিয়ে দেখার দিন। কয়েক ঘণ্টার মধ্যে নির্ধারিত হবে ভারতের সিংহাসন কার দখলে! তবে এই বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী কিন্তু টলিউডের দুর্গ কম-বেশি অটুট থাকছে। আমরা পৌঁছলাম বাংলার শিল্পীমহলের কাছে। আমাদের সঙ্গে ছিল দু’টি প্রশ্ন। নব নির্বাচিত সাংসদদের কাছে তাঁদের কী প্রত্যাশা এবং ভোটের ময়দানে টলিপাড়ার কোন প্রার্থীকে সবচেয়ে সপ্রতিভ মনে হল?
বিশদ

23rd  May, 2019
তীক্ষ্ণ পর্যবেক্ষণ ক্ষমতা যে কোনও
অভিনেতারই থাকা উচিত

এক বছর পর আবার গুপ্তধনের সন্ধানে নামছে সোনা দা। এবার তার সন্ধান দুর্গেশগড়ে। এবারের অভিযান আরও বড় আকারের। এ তো গেল রিল লাইফের গল্প। রিয়েল লাইফে টানা দু’মাস ছুটি কাটালেন আবির চট্টোপাধ্যায়। নতুন ছবি ‘দুর্গেশগড়ের গুপ্তধন’ থেকে ব্যক্তিগত জীবন সব প্রশ্নের চটপট উত্তর দিলেন অভিনেতা।
বিশদ

23rd  May, 2019
করিনা মাধুরী ডুয়েল?

  ডান্স ইন্ডিয়া ডান্স-এ বিচারক করিনা? আর কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে জি টিভির জনপ্রিয় রিয়ালিটি শো ডান্স ইন্ডিয়া ডান্স। গত ছ’টি সিজন যেমন সাফল্যের মুখ দেখেছে সেই জনপ্রিয়তাকে আরও একধাপ বাড়িয়ে নিয়ে যেতে এবার কোমর বেঁধে নেমেছে চ্যানেল কর্তৃপক্ষও।
বিশদ

23rd  May, 2019
রজত জয়ন্তী

আরিব্বাস! দশ নয়, পনেরো নয় এক্কেবারে পঁচিশ বছর! তা নয়তো আর বলছি কি? সুস্মিতা সেনের মিস ইউনিভার্স পর্ব পঁচিশ বছর পার করে ফেলেছে। আর এই ব্যাপারে সুস্মিতা তো উত্তেজিত বটেই। কিন্তু তাঁর চেয়ে ঢের বেশি উত্তেজিত সুস্মিতার বয়ফ্রেন্ড রোমান শল।
বিশদ

23rd  May, 2019
শ্রীদেবী নেই, সিক্যুয়েলে না

গুরুগম্ভীর গলায় আর শোনা যাবে না ‘মোগ্যাম্বো খুশ হুয়া’। দেখা যাবে না হাওয়া হাওয়াই-এর নাচও। দু’জনেই পাড়ি দিয়েছেন অন্য জগতে। এর মধ্যেই সিক্যুয়েলের জল্পনায় জল ঢেলে দিয়েছেন পরিচালক শেখর কাপুর। সাফ জানিয়ে দিয়েছেন হচ্ছে না ‘মিস্টার ইন্ডিয়া’ ছবির সিক্যুয়েল।
বিশদ

23rd  May, 2019
পারিশ্রমিক না পেয়ে ধারাবাহিক
ছাড়লেন ‘নিমাই’

পারিশ্রমিক নিয়ে একপ্রস্থ জলঘোলা আগেই হয়েছে। কর্মবিরতি থেকে বহু আন্দোলনের সাক্ষী থেকেছে টলিপাড়া। পরিস্থিতি এখন অনেক ক্ষেত্রেই বদলায়নি। এবার পারিশ্রমিক না দেওয়ার অভিযোগ উঠল প্রযোজক রানা সরকারের বিরুদ্ধে। আর এর জেরেই নাকি কালারস বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’র মুখ্য চরিত্র থেকে সরে দাঁড়ালেন শুভ রায়চৌধুরী।
বিশদ

22nd  May, 2019
 লর্ডসে লর্ডলি স্টাইলে

ছবির কাজটা শুরু হয়েছিল ধরমশালা ও চণ্ডীগড় দিয়ে। সে সব কাজ কবেই শেষ করে ফেলেছেন রণবীর সিং। আপাতত তিনি ইংল্যান্ডে উড়ে যাবেন। বিয়ে হয়েছে মোটে ছ’মাস, কোথায় এই সময়টা হানিমুন করে কাটাবেন, তা নয়। বিজ্ঞাপন, ছবি, ট্রেনিং, রিহার্সাল কাজের যেন আর শেষই নেই।
বিশদ

22nd  May, 2019
 পরিচালকহীন লক্ষ্মী

গত শনিবার অক্ষয়কুমার তাঁর পরবর্তী ছবি ‘লক্ষ্মী বম্ব’-এর পোস্টার দর্শকদের সামনে নিয়ে আসেন। অক্ষয় ছবিতে একজন ট্রান্সজেন্ডারের চরিত্রে অভিনয় করছেন। ছবিটি একটি দক্ষিণী ছবির রিমেক। পোস্টার প্রকাশিত হওয়ার পরেই দর্শকদের মনে কৌতূহল আরও বাড়তে থাকে। কিন্তু এর মধ্যে আবার ঝামেলা।
বিশদ

22nd  May, 2019
বিরাটদের জন্য গান
গাইলেন মিতালি

আইপিএল শেষ হতে না হতেই ক্রিকেট বিশ্বকাপ একেবারে দরজায় কড়া নাড়ছে। আপামর ক্রিকেটপ্রেমী মানুষ আরও একবার ১৯৮৩ এবং ২০১১ সালের পুনরাবৃত্তি দেখার আশায় বুক বাঁধতে শুরু করেছেন। শুধু সাধারণ মানুষ কেন, ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজও বিশ্বকাপে অংশগ্রহণকারী জাতীয় দলকে তাঁর শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।
বিশদ

22nd  May, 2019
আমিরের ভাগ্নে ইমরানের
বিবাহ বিচ্ছেদ?

এক-আধ বছর নয়, আট বছরের সম্পর্কে ইতি টানতে চলেছেন ইমরান খান ও অবন্তিকা মালিক। বি-টাউনের গসিপ, ইতিধ্যেই নাকি ‘দিল্লি বিল্লি’র নায়ক ইমরান আলাদা থাকা শুরু করেছেন। কিন্তু তাঁরা এখনও কোনওরকম আইনি পদক্ষেপ গ্রহণ করেননি।
বিশদ

22nd  May, 2019
ক্ষমা চাইলেন বিবেক

মঙ্গলবার বিতর্কিত ট্যুইট করার পর চূড়ান্ত সমালোচনার মুখে পড়েছেন বিবেক ওবেরয়। গতকাল সকালে সেই বিতর্কিত ট্যুইটটি অফিশিয়াল ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ডিলিট করে বিবেক পাল্টা দুটো ট্যুইট করেন।
বিশদ

22nd  May, 2019
ছবির সেঞ্চুরি করে অবসর নেবেন প্রিয়দর্শন

হিন্দি-মালায়লাম পরিচালক প্রিয়দর্শন এই মুহূর্তে তাঁর ৯৩তম ছবির শ্যুটিং করতে ব্যস্ত। সমস্ত জল্পনায় জল ঢেলে দিয়ে ছবির প্রযোজক ফিরোজ নাদিয়াদওয়ালা ঘোষণা করেছেন, ‘হেরা ফেরি ৩’-এর পরিচালনা করছেন না প্রিয়দর্শন।
বিশদ

22nd  May, 2019
সিঙ্গল ফাদার হলেন
ডিনো মোরিয়া

মাতৃত্ব নিছকই একটা শব্দ নয়। এর সঙ্গে জড়িয়ে রয়েছে এক অনন্য বোধ। মা হতে চলেছি থেকে শুরু করে প্রথম মা ডাক শোনা পর্যন্ত সমস্ত নারীর শরীর এবং মনে চলতে থাকে নানা রকমের ভাঙা-গড়া। বদলে যাওয়া মানসিক অবস্থাই বোধহয় একজন নারীকে মা করে তোলে।
বিশদ

22nd  May, 2019
প্রিয়াঙ্কা-ফারহান গান গাইছেন?

 এই মুহূর্তে বলিউডের থেকে প্রিয়াঙ্কা চোপড়া মাত্র একটি গান দূরে রয়েছেন। একটি রোমান্টিক ডুয়েট গান রেকর্ড করবেন প্রিয়াঙ্কা এবং ফারহান আখতার। জোর দিয়ে না বলা গেলেও, সম্ভাবনা এমনটাই। সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিতে, এই গানের চরিত্রায়ন হবে প্রিয়াঙ্কা চোপড়া আর ফারহান আখতারের উপরেই।
বিশদ

21st  May, 2019
একনজরে
 লন্ডন, ২৪ মে: বল বিকৃতি কাণ্ডের জেরে এক বছর ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। তবু ব্যাটের ধার এতটুকু কমেনি ডেভিড ওয়ার্নারের। বরং নির্বাসন কাটিয়ে ঢের ...

 বেজিং, ২৪ মে (পিটিআই): চীনের দক্ষিণপশ্চিম গুইঝৌউ প্রদেশে নৌকাডুবিতে ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ওই ঘটনায় আরও আটজন নিখোঁজ। শুক্রবার সেদেশের সরকারি সংবাদসংস্থা জানিয়েছে, ২৯ জন যাত্রীকে নিয়ে বৃহস্পতিবার একটি নৌকা বেইপান নদীতে ডুবে যায়। ...

 বিএনএ, মালদহ : নিজেদের জীবন দিয়ে মালদহে কংগ্রেসকে বাঁচিয়ে দিয়ে গেল সিপিএম। দক্ষিণ মালদহে কংগ্রেসের কষ্টার্জিত জয়ের পরে একথাই চর্চা চলছে মালদহের রাজনৈতিক মহলে। প্রবাদপ্রতিম ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ব্যবধান মাত্র তিন বছরের। তার মধ্যেই হাওড়া সদর লোকসভার সাতটি বিধানসভা কেন্দ্রেই তৃণমূলের জয়ের মার্জিন অনেকখানি কমল। যদিও শতাংশের হারে তৃণমূলের ভোট না কমলেও সিপিএমের ভোট প্রায় সবটাই বিজেপির বাক্সে গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩/৪১ দিবা ৬/২৬। শ্রবণা ১৩/১৪ দিবা ১০/১৫। সূ উ ৪/৫৭/০, অ ৬/৯/৪৮, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি, বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ২/১০/২৫ দিবা ৫/৪৮/৪৮। শ্রবণানক্ষত্র ১২/৪০/১৪ দিবা ১০/০/৪৪, সূ উ ১/২৯/৫, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ১/১৩/৪১ গতে ২/৫৩/৬ মধ্যে, কালবেলা ৬/৩৬/৩ মধ্যে ও ৪/৩২/৩১ গতে ৬/১১/৫৫ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩০ মধ্যে ও ৩/৩৬/২ গতে ৪/৫৬/৩১ মধ্যে।
১৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে ভোট পরবর্তী হিংসায় উদ্বেগে রাজ্যপাল
ভোট পরবর্তী হিংসায় উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। রাজ্যবাসীকে ...বিশদ

02:58:58 PM

হরিপালে বিজেপি-তৃণমূল সংঘর্ষ 
দফায় দফায় সংঘর্ষে উত্তপ্ত আরামবাগ লোকসভার অন্তর্গত হুগলির হরিপাল। জানা ...বিশদ

02:26:51 PM

রাজ্য থেকে ৩১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নির্বাচন কমিশনের 

01:41:00 PM

শালবনির একাধিক জায়গায় বিজেপির বিরদ্ধে হামলার অভিযোগ, বোমাবাজি

12:23:00 PM

নানুরে বিজেপি-তৃণমূল সংঘর্ষ 
বীরভূমের নানুর থানার চারকল গ্রামে বিজেপি-তৃণমূল সংঘর্ষ। অভিযোগ, এই পঞ্চায়েতে ...বিশদ

12:17:02 PM

ওন্দায় বিজেপির বিজয় মিছিলে যোগ দিলেন তৃণমূলের পঞ্চায়েত প্রধান, চাঞ্চল্য 

12:04:21 PM