Bartaman Patrika
বিনোদন
 
 

প্রকাশিত হল শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের নতুন ছবি ‘গোত্র’-র গান ‘রঙ্গবতী’। মিত্র ভানু গৌন্তিয়ার কথায় ও প্রভুদত্ত প্রধানের সুরে বিখ্যাত সম্বলপুরী লোকগীতিটির বঙ্গানুবাদ করেছেন সুরজিৎ চট্টোপাধ্যায়। গেয়েছেন সুরজিৎ ও ইমন। সম্প্রতি ত্রিধারা সম্মিলনীর খুঁটিপুজোর অনুষ্ঠানে গানটি প্রকাশিত হল। সেই উপলক্ষে ত্রিধারাতে উপস্থিত ছিলেন ছবির কলা কুশলীরা। ইতিমধ্যে ইউটিউবে গানটির ভিডিও হিট। পুরীর সৈকতে শ্যুট হওয়া ভিডিওতে রয়েছেন দেবলীনা কুমার ও ওম সাহানি।

কৃষ্ণকলি ধারাবাহিকে রুদ্ধশ্বাস মোড় 

রুদ্ধশ্বাস দৃশ্যই বটে। একই উঠোনে শ্যামা, কর্তামা, দিশা, রুক্মিণী, রাধারানিরা একে অপরের গলা জড়িয়ে কথা বলছে, হেসে লুটোপুটি খাচ্ছে, একসঙ্গে ছবিও তুলছে! ব্যাপার কী? জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘কৃষ্ণকলি’ দ্বাপর বা ত্রেতা যুগে ফিরে গেল নাকি? চৌধুরীবাড়ির যুযুধান দুই পক্ষ যাবতীয় অস্ত্রশস্ত্র নামিয়ে রেখে মেতে উঠেছে খোস গল্পে?
ভুল ভাঙালেন ধারাবাহিকটির প্রাণপুরুষ সুশান্ত দাস। ‘কৃষ্ণকলি’র ‘রূদ্ধশ্বাস পর্ব’ নিয়ে খোলসা করতেই স্টুডিওতে আমন্ত্রণ ও চমকে ওঠার মতো মিলন মেলা। কৃষ্ণকলি ওরফে শ্যামা যে গান গায়, এতদিন পর্যন্ত সে বৃত্তান্ত কর্তামা অর্থাৎ শ্যামার শাশুড়ি জানতেন না। ঘটনাচক্রে বউমার সেই গোপন গুণের কথা সম্প্রতি জেনেছেন তিনি। বিশ্বাসে আঘাত লেগেছে তাঁর। যে বউমাকে শত শয়তানির হাত থেকে বাঁচিয়ে, স্নেহ, মমতা, ভালোবাসা দিয়ে আগলে রেখেছেন, সেই শ্যামাই যে ছদ্মনামে গান গেয়ে চলেছে— এই কথাটা জেনে বেজায় চটে গিয়েছেন তিনি। সেইসঙ্গে একটা আশঙ্কার অশনি সংকেতও দেখতে পেয়েছেন। একদা দাদামশাই সাবধান করে দিয়েছিলেন একজন গায়িকার কারণেই ছেলে নিখিলের বিপদ আসতে পারে। মায়ের মন। ছেলের জন্য মঙ্গল-অমঙ্গলের ভাবনায় উদ্বিগ্ন হয়ে ওঠেন কর্তামা। অনেকটা সেই কারণেই শ্যামাকে বাড়ি থেকে চলে যেতে বলেন তিনি। মায়ের আদেশ শুনে বউয়ের পক্ষ নেয় নিখিল। সে স্পষ্ট জানায়, শ্যামাকে যখন অগ্নিসাক্ষী করে বিয়ে করেছি, বউকে ছাড়তে পারব না। তাই আমিও স্ত্রীর অনুগামী হব। ‘রদ্ধশ্বাস পর্ব’র এটাই চুম্বক, শ্যামা ও নিখিল চৌধুরীবাড়ি ছেড়ে চলে যাচ্ছে। সুতরাং ধারাবাহিকটির সম্পর্কের রসায়নের পারদ এখন চরমে। শ্যামা-নিখিলের বাড়ি ছাড়ার সিদ্ধান্তে যারপর নাই খুশি রুক্মিণীদের দল। সুতরাং চৌধুরীবাড়িতে ঘনিয়ে আসছে আরও এক অশান্তির মেঘ। তারই মাঝে এক ঝলক আলোর কিরণ। চৌধুরীবাড়ির চৌহদ্দির বাইরে বেরিয়ে এই প্রথম একসঙ্গে নিজেদের নিবিড় করে পেতে চলেছে শ্যামা ও নিখিল।
চরিত্রগুলি চিত্রনাট্যকারের খেয়াল মতো ভালো-মন্দের খেলায় মাতলে কী হবে, তিয়াসা, রিমঝিম, সুস্মিতা, শবরীরা নিত্যদিনের সহকর্মী। স্টুডিওই ওঁদের ঘরবাড়ি। সেখানেই ওঁদের হাসিকান্নার মিলনমেলা। পরিচালকের ‘কাট’ বলার পরই তাই শ্যামার শাড়ির আঁচল ঠিক করে দেয় দিশা। রুক্মিণী জড়িয়ে ধরে চৌধুরী গিন্নিকে। হইহই করে ওঠে গোটা ফ্লোর। একাকার হয়ে যায় ‘রিল’ ও ‘রিয়েল’ জীবনের চিত্রনাট্য।
প্রিয়ব্রত দত্ত ছবি: ভাস্কর মুখোপাধ্যায়  
11th  June, 2019
 টলিউডে গেরুয়া শিবিরের পাশে মাধবী

টলিপাড়ায় বিজেপি ঘনিষ্ঠ সংগঠন বঙ্গীয় চলচ্চিত্র পরিষদ আবারও চমক নিয়ে হাজির। এবার তাদের সংগঠনের পাশে থাকার কথা দিলেন বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়। প্রসঙ্গত, ২০০১ সালে যাদবপুর বিধানসভা কেন্দ্র থেকে মাধবী মুখোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের হয়ে তত্কালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের বিরুদ্ধে ভোটে লড়েছিলেন।
বিশদ

 নতুন সাজে বাংলা গান

 বাংলা বেসিক গানের অবস্থা বেশ খারাপ, একথা প্রায় সর্বত্র শোনা যায়। শ্রোতারা তো বলেনই, শিল্পীদের থেকেও একই কথা শোনা যায় যে ক্যাসেট বিক্রি হচ্ছে না। সিনেমার গানও যে খুব সাড়া ফেলছে এমন নয়। পুজোর বেসিক অ্যালবামের বিক্রিও তেমন নেই।
বিশদ

তাপসীর নির্ভেজাল ভালোবাসা

বোনকে খুবই ভালোবাসেন অভিনেত্রী তাপসী পান্নু। একথা তাঁর সোশ্যাল মিডিয়া পেজে চোখ রাখলেই বোঝা যায়। কিছুদিন আগেই তাপসীর বোন শাগুন পান্নুর জন্মদিন ছিল। বোনের জন্মদিনে দিদির তরফে সারপ্রাইজ তো থাকবেই। তবে এই সারপ্রাইজ শাগুন একেবারেই আশা করতে পারেননি। তাপসী তাঁর বোনের চোখ বন্ধ করে লিফটে উঠলেন।
বিশদ

শাহরুখ-অনুষ্কার প্রযোজনায় পাঁচটি ওয়েব সিরিজ

 মোট পাঁচটি ভিন্ন স্বাদের ওয়েব সিরিজ নিয়ে আসতে চলেছে নেটফ্লিক্স। তার মধ্যে রয়েছে ইয়ং অ্যাডাল্ট, ড্রামা, থ্রিলার, ভৌতিক এবং কমেডি। দেশের দর্শকদের জন্য নেটফ্লিক্স ক্রমাগত হরেক বিষয়ের ওয়েব সিরিজ করে চলেছে।
বিশদ

শুভশ্রীর নাম শুনে সকলে পিছিয়ে যাওয়াতেই আমি প্রযোজক: রাজ

 শুভপরিণয়ের বছর ঘুরতে না ঘুরতেই পরিচালক স্বামীর সঙ্গে জুটি বেঁধে রুপোলি পর্দায় ফিরছেন ‘পরিণীতা’ শুভশ্রী। ছবি নিয়ে নবদম্পতি যখন আশায় বুক বেঁধেছেন, ঠিক তখনই টলিপাড়া থেকে দর্শকমহল সর্বত্র আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে একটাই নাম পরিণীতা।
বিশদ

আইসিসি’র কি নিয়ম
বদলানোর সময় এসেছে
সোশ্যাল মিডিয়ায় সরব বিশিষ্টরা

যুদ্ধ জয় সাহসীদেরই হয়! ২৭ বছর আগের ঘটনাই কি ফিরে এল রবিবারের লর্ডসে মহাকাব্যিক ফাইনালে? সেবারও ভাগ্যের সহায়তায় বিশ্বকাপ ফাইনালে পৌঁছেছিল ইংল্যান্ড। আর এবার তো বিশ্বকাপটাই জিতে নিল। ২২ মার্চ ১৯৯২। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ওয়ার্ল্ড কাপ সেমিফাইনালে ইংল্যান্ডের সামনে সেবার দক্ষিণ আফ্রিকা।
বিশদ

16th  July, 2019
হৃতিক-টাইগারের যুদ্ধ

বছরের অন্যতম বড় মাপের ছবির নাম ঠিক হল। প্রকাশ্যে এল টিজার। হৃতিক রোশন ও টাইগার শ্রফকে এই প্রথম একসঙ্গে দেখা যাবে। কয়েক মাস আগে থেকেই ছবির কাজ শুরু হয়েছে। কিন্তু ছবির নাম অবশেষে ঠিক হল— ‘ওয়ার’। দীর্ঘদিন ধরে বলা হচ্ছিল যশরাজ ফিল্মসের এই ছবি নাকি ডান্স মুভি হবে। কিন্তু সেই ধারণা ভেঙে দিয়েছে ছবির টিজার।
বিশদ

16th  July, 2019
 ডক্টরেট পাচ্ছেন শাহরুখ

 মেলবোর্নের লা ট্রোব বিশ্ববিদ্যালয় শাহরুখ খানকে সম্মানসূচক ডক্টরেট প্রদান করছে। সমাজের দুঃস্থ বাচ্চাদের জন্য এবং মহিলাদের সমানাধিকারের জন্য সারা বছরই শাহরুখ স্বেচ্ছাসেবামূলক কাজ করেন। আর সেই জন্যই তাঁকে এই সম্মান প্রদান করা হবে। তাছাড়া এই প্রথম কোনও অস্ট্রেলীয় বিশ্ববিদ্যালয় শাহরুখকে ডক্টরেট প্রদান করতে চলেছে।
বিশদ

16th  July, 2019
টলিপাড়ার অভাব অভিযোগ জানাতে এবার আসছে অ্যাপ

টলিপাড়ার বিজেপি ঘনিষ্ঠ সংগঠন ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যান্ড কালচারাল কনফেডারেশনের উদ্যোগে সোমবার প্রেস ক্লাবে একটি অনুষ্ঠানের মাধ্যমে চার জন কলাকুশলীকে আর্থিক অনুদান প্রদান করা হল। সংগঠনের দাবি এই চার কলাকুশলী শাসক দলের ঘনিষ্ঠ সংগঠনের ছত্রছায়ায় নেই বলেই আজ তাঁদের হাতে কাজ নেই।
বিশদ

16th  July, 2019
 নৌকা বিহার

শ্যুটিংয়ের ফাঁকে নৌকায় উঠেছেন জ্যাকলিন ফার্নান্ডেজ। মাড আইল্যান্ডে নৌকা বিহারের ফাঁকে ছবি তুলে তিনি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, ‘পরিবহনের নতুন মাধ্যম। আর কে কে এখানকার জেটিতে এসেছেন?’ জ্যাকলিনকে এর পর সুশান্ত সিং রাজপুতের বিপরীতে ‘ড্রাইভ’ ছবিতে দেখা যাবে।
বিশদ

15th  July, 2019
 ৪ বছর পর একসঙ্গে?

বলিউডে ‘মসান’ একসঙ্গে তিনজন অভিনেতার কেরিয়ার বদলে দিয়েছিল। এই ছবিতে অভিনয় করেই রাতারাতি প্রচারের আলোয় চলে আসেন ভিকি কৌশল। প্রশংসিত হয়েছিলেন রিচা চাড্ডা ও শ্বেতা ত্রিপাঠীও। এবারে শোনা যাচ্ছে যে, এই ছবির প্রযোজক গুণিত মঙ্গা নাকি একই অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে নতুন ছবির পরিকল্পনা করছেন।
বিশদ

15th  July, 2019
 অনন্যার উদ্যোগ সো পজিটিভ

 সোশ্যাল মিডিয়া দিবসে অনন্যা পাণ্ডে তাঁর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এক অসামান্য উদ্যোগ নিয়েছেন। ডিজিটাল মিডিয়াতে সামাজিক দায়বদ্ধতা নিয়ে তাঁর এই উদ্যোগের নাম ‘সো পজিটিভ’। সম্প্রতি একটি সাক্ষাত্কারে এই তরুণ অভিনেত্রী তাঁর এই উদ্যোগ নিয়ে ভবিষ্যত্ পরিকল্পনার কথা জানিয়েছেন।
বিশদ

15th  July, 2019
 জাহ্নবীর প্রশংসায় রাজকুমার

বলিউডে ইদানীং হরর ছবির সঙ্গে কমেডির মিশেল দারুণ বাজার করছে। রাজকুমার রাও-শ্রদ্ধা কাপুর জুটির ‘স্ত্রী’ ছবিটি তার উজ্জ্বল প্রমাণ। ভয়ের সঙ্গে উইটের ককটেল নতুন প্রজন্মের দর্শক চেটেপুটে উপভোগ করছেন। একটা ধারা শুরু হলেই সেটা দিয়েই বাজিমাত করতে উঠে পড়ে তৈরি হন সকলে। সেই পথেই পা বাড়ালেন পরিচালক হার্দিক মেহতা।
বিশদ

15th  July, 2019
জিমির সাফাই

 একই দিনে মুক্তি পাচ্ছে জিমি শেরগিলের দুটো ছবি— ‘ফ্যামিলি অব ঠাকুরগঞ্জ’ ও ‘ঝুটা কাঁহি কা’। ইদানীং শুধু পার্শ্বচরিত্রেই দেখা যায় জিমিকে। সাম্প্রতিক ‘দেদে পেয়ার দে’ ছবিতেও তাঁর অভিনয় প্রশংসিত হয়েছিল। কিন্তু ভালো অভিনয় করেও কেন মুখ্য চরিত্রের অফার পাচ্ছেন না জিমি?
বিশদ

15th  July, 2019
একনজরে
 বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালকে ৬০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত করার জন্য তৃণমূল কংগ্রেস পরিচালিত কালিয়াগঞ্জ পুরসভা ও উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্যদপ্তর উদ্যোগ ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার সকালে মারিশদা থানার নাচিন্দার কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে একটি ট্যুরিস্ট বাস দুর্ঘটনায় পড়লে ১০জন যাত্রী জখম হন। তাঁরা সকলেই পর্যটক। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলির দিকে নেমে গিয়ে কাত হয়ে থেকে যায়। বাসটিতে ২০জনের বেশি যাত্রী ছিলেন। ...

  সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়ি হাইস্কুলের কলা বিভাগের দ্বাদশ শ্রেণীর ছাত্রী বীথিকা রাভা এশিয়ান মহিলা যুব হ্যান্ড বল চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহণের সুযোগ পেয়েছে। আগামী ২১ থেকে ৩০ আগস্ট রাজস্থানে প্রতিযোগিতাটি হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁত ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৭০- অর্থনীতিবিদ অ্যাডাম স্মিথের মৃত্যু
১৯১৭- নাট্যকার ও অভিনেতা বিজন ভট্টাচার্যের জন্ম
১৯৫৯- অভিনেত্রী জারিনা ওয়াহাবের জন্ম
১৯৯২- অভিনেত্রী কানন দেবীর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭৫ টাকা ৬৯.৪৪ টাকা
পাউন্ড ৮৪.৩৫ টাকা ৮৭.৪৯ টাকা
ইউরো ৭৫.৭১ টাকা ৭৮.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ আষা‌ঢ় ১৪২৬, ১৭ জুলাই ২০১৯, বুধবার, প্রতিপদ ৫৯/২৬ রাত্রি ৪/৫২। উত্তরাষাঢ়া ৪৪/৪৩ রাত্রি ১০/৫৯। সূ উ ৫/৫/১৫, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৪ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৫ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩০ মধ্যে, বারবেলা ৮/২৪ গতে ১০/৩ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৪ গতে ৩/৪৫ মধ্যে।
৩১ আষাঢ় ১৪২৬, ১৭ জুলাই ২০১৯, বুধবার, প্রতিপদ ৫৫/৪৬/৫১ রাত্রি ৩/২৩/২৯। উত্তরাষা‌ঢ়ানক্ষত্র ৪৪/১/২৭ রাত্রি ১০/৪১/২০, সূ উ ৫/৪/৪৫, অ ৬/২২/৩৫, অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে, বারবেলা ১১/৪৩/৪০ গতে ১/২৩/২৪ মধ্যে, কালবেলা ৮/২৪/১৩ গতে ১০/৩/৫৭ মধ্যে, কালরাত্রি ২/২৪/১৩ গতে ৩/৪৪/২৯ মধ্যে।
১৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
মেট্রোয় মৃত্যু: পার্ক স্ট্রিট স্টেশনে ফরেন্সিক দল 

01:46:47 PM

ফের বর্ধমানের গোদায় কাটমানি ফেরতের দাবিতে পোস্টার 

01:27:52 PM

ইসলামপুরে যুবককে লক্ষ্য করে গুলি 
প্রকাশ্যে এক যুবককে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় চাঞ্চল্য ইসলামপুরে। ...বিশদ

01:15:24 PM

গ্রেপ্তার হাফিজ সঈদ  

12:56:04 PM

নারায়ণপুরে বাস-অটো সংঘর্ষ 
নারায়ণপুর সংলগ্ন শিকারবাগানে বাস ও অটোর সংঘর্ষ। এদিন সকাল ১১টা ...বিশদ

12:51:17 PM

নদীয়ার শান্তিপুরের ১২, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে কাটমানির পোস্টার ঘিরে চাঞ্চল্য 

12:20:31 PM