Bartaman Patrika
বিনোদন
 

মুক্তিযুদ্ধের গল্প সীমানা পেরিয়ে 

ভাষা আন্দোলন, ১৯৭১ সাল, মুক্তিযুদ্ধ— এই শব্দগুলো শুনলে আজও বাঙালির ধমণীতে রক্ত চঞ্চল হয়। আসলে মুক্তিযুদ্ধ তো কেবল পূর্ব পাকিস্তান বা অধুনা বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধ নয়,এ হল আপামর বাঙালি জাতির মুক্তির আন্দোলন। পদ্মার জীবনের গল্পটা সেই সময়কার। মুক্তিযুদ্ধের একজন সেনানী যার কথা ইতিহাসে মিলবে না। ইতিহাসের পাতা ওল্টালে অবশ্য তার মতো অনেক পদ্মার খোঁজ মিলবে অন্য নামে, ভিন্ন পরিচয়ে। হোক না সে গুপ্তচর,তবু পদ্মাও তো সেহমতের মতো নিজের দেশকে ভালোবেসে দেশের কাজে ঝাঁপিয়েছে। এই পদ্মার গল্প নিয়েই সান বাংলা চ্যানেলে চলছে ধারাবাহিক ‘সীমানা পেরিয়ে’। যার প্রেক্ষাপট ১৯৭১ সালের বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়।
এই সময় পদ্মা নিজের শিকড়ের সন্ধানে কাঁটাতার পেরিয়ে বাংলাদেশ পৌঁছয়। সেখানে সেনাবাহিনীর হাতে ধরা পড়ে। এক ‘র’ এজেন্ট পদ্মাকে সেনার হাত থেকে রক্ষা করে। বিনিময়ে তাদের নির্দেশেই পদ্মা গুপ্তচর বৃত্তি শুরু করে। এটা যেমন পদ্মার জীবনের সত্য তেমনই ওর জীবনের আর এক সত্য আর্য। পশ্চিম পাকিস্তান সরকারের ঘনিষ্ঠ হিরণ্ময় মুখোপাধ্যায়ের বাড়িতে গভর্নেস হিসাবে কাজে যোগ দেয় পদ্মা। সেই বাড়িতে রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে পাকিস্তান সরকারের মন্ত্রী-আমলার আবাধ যাতায়াত। সেখান থেকে খবর সংগ্রহ করে ইন্টেলিজেন্সের কাছে তা পৌঁছে দেওয়াই পদ্মার কাজ। এই বাড়ির ছেলে আর্যর সঙ্গে পদ্মার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একদিকে মুক্তিযুদ্ধের ইতিহাস অন্যদিকে পদ্মার শিকড়ের টান, প্রেম— এইসবটা মিলিয়ে সান বাংলার ‘সীমানা পেরিয়ে’র গল্প হালের বাংলা ধারাবাহিকের চলতি ট্রেন্ডের থেকে বেশ অন্যরকম। অভিনেতা-প্রযোজক ভরত কলের লিও ফিল্মস ইন্টারন্যাশানাল ধারাবাহিকটি প্রযোজনার দায়িত্বে রয়েছে। সিরিয়ালটির হালহকিকত জানতে যাত্রা করা গেল কবরডাঙা সংলগ্ন মুনসিটি স্টুডিওয় ধারাবাহিকটির সেটে। সেখানে তখন পদ্মা আর কুমকুম শ্যুটিংয়ে ব্যস্ত। কুমকুম এই ধারাবাহিকের নিউ এন্ট্রি। বিলেত ফেরত উকিল। আর্য- পদ্মার সম্পর্কে সে কাঁটাস্বরূপ। প্রযোজক ভরত কল ইতিমধ্যেই সরফরাজের লুকে সেটে হাজির হলেন। সেখানেই কথা হল। মা-বউমার চেনা কিচেন পলিটিক্স ছেড়ে এমন সিরিয়াস নোটের কাজের কারণ কী? ব্যাখ্যা দিলেন ভরত নিজেই, ‘চ্যানেল আমাকে একটা স্পাই থ্রিলার বানানোর প্রস্তাব দেয়। তখন আমার ২০০০ সালে প্রযোজিত ও পরিচালিত প্রথম সিরিজ দায়বদ্ধর কথা মনে আসে। সেটাও দশভাগের গল্প ছিল। চূর্ণী গঙ্গোপাধ্যায়, তাপস পাল, শঙ্কর চক্রবর্তী, শমীক আফজল অভিনয় করেছিলেন। দেশভাগের প্রেক্ষাপট নিয়ে আমি আগেও কাজ করেছি। এছাড়া উদ্বাস্তু নিয়ে কথা বলতে গেলে আমার নিজের কথাও বলতে হয়। আমি কাশ্মীরি ব্রাহ্মণ। ১৯৮৯ সালে আমার পরিবার শ্রীনগর ছেড়ে জম্মুতে চলে আসতে বাধ্য হয়। ফলত শিকড় ছেঁড়ার যন্ত্রণাটা আমায় সবসময় ছুঁয়ে যায়। সীমানা পেরিয়ে শুধু দেশভাগের গল্প নয়। পদ্মার মতো স্পাইয়ের গল্প। ইতিহাসে এমন অনেক ভারতীয় মেয়ের উল্লেখ আছে যারা র’য়ের এজেন্ট হয়ে কাজ করেছেন। ধারাবাহিকটার জন্য পুরো গবেষণাটাই করছেন লাভলি মুখোপাধ্যায়।’ একটু থেমে তিনি বলে চললেন, ‘আমার অভিনীত চরিত্র সরফরাজ খানও ইতিহাস থেকে নেওয়া। আমি ইন্ডাস্ট্রিতে হিরো হতে আসিনি। ভিলেন হতেই চেয়েছিলাম। তাই আজও সরফরাজের মতো চরিত্রে অভিনয় করে মজা পাই।’
ধারাবাহিকে পদ্মার চরিত্রে রয়েছেন নবাগতা কুয়াশা বিশ্বাস। বললেন, ‘আমি ইতিহাসের ছাত্রী। এই ধারাবাহিকে অভিনয় করতে গিয়ে আমার পড়াশোনাটা কাজে লাগছে সেটাই বড় পাওয়া।’ তাঁর কথার রেশ ধরেই আর্য চরিত্রের অভিনেতা ছোটপর্দার পরিচিত মুখ হৃতজিৎ চট্টোপাধ্যায় বললেন, ‘এমন একটা সময়ের প্রেক্ষাপটে গল্পটা তৈরি যে কাজটা করার জন্যই নিজের মতো করে পড়াশোনাটা চালিয়ে যেতে হচ্ছে। ইতিহাসকে জানতে হচ্ছে।’ মুম্বইতে ওয়েব সিরিজের কাজ সেরে সদ্য কলকাতায় ফিরেছেন মিশমি দাস। আর তারপরই ভরত কলের অনুরোধে কুমকুম চরিত্রে যোগদান। বললেন, ‘আমি এর আগে যেসব চরিত্রে কাজ করেছি তার তুলনায় কুমকুম একেবারে আলাদা। যে সময়ের গল্প সেই সময় অনুযায়ী আমার চরিত্রের লুক অ্যান্ড ফিল দেওয়া হয়েছে।’ তবে পদ্মার জীবনের গতিপথ আগামী দিনে কোনদিকে মোড় নেবে তা জানতে আপনাদের দেখতে হবে ‘সীমানা পেরিয়ে’।
মানসী নাথ ছবি: ভাস্কর মুখোপাধ্যায় 
19th  June, 2019
আরব সাগরের তীরে রানাঘাটের রাণু 

সোশ্যাল মিডিয়াতে একটা ভিডিও ভাইরাল হল, তারপরে পুরোটাই ইতিহাস। সেই ইতিহাসের সাক্ষী এখন বলিউড। রানাঘাট স্টেশনের রাণু মণ্ডল। তিনি যে সুগায়িকা এবং ঈশ্বরপ্রদত্ত কণ্ঠের অধিকারী সেই বিষয়ে তো সন্দেহ নেই।   বিশদ

ভটভটিতে ঋষভ-বিবৃতি 

তথাগত মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘ভটভটি’র কথা ইতিমধ্যেই অনেকে জেনে ফেলেছেন। ভটভটি এবং তার জলপরীর চরিত্রে কে রয়েছেন, তা নিয়েই আগ্রহ। পরিচালক বলেছিলেন, এই প্রশ্নের উত্তর পেতে কিছুদিন অপেক্ষা করতে হবে।   বিশদ

ভবিষ্যৎ নয়, আমি বর্তমান নিয়ে ভাবি 

আজ, শনিবার দমদম মার্গ সঙ্গীত সম্মেলনে অংশ নিতে কলকাতায় আসছেন ভারতের বিশিষ্ট নৃত্যশিল্পী, তথা অভিনেত্রী এবং সক্রিয় সামাজিক আন্দোলনের কর্মী মল্লিকা সারাভাই। তার আগে ফোনে একান্ত আলাপচারিতায় শিল্পী নানা বিষয়ে আলোকপাত করলেন তিনি।   
বিশদ

গান ভালো হলে অরিজিৎ সিংয়ের
বদলে আমি গাইলেও হিট হবে 

সঙ্গীত জীবনের দু’দশক সম্পূর্ণ করলেন শিল্পী। সেই উপলক্ষে শহরে বিশেষ অনুষ্ঠান। তার আগে বর্তমান বিনোদনের প্রশ্নের সোজাসাপ্টা উত্তর দিলেন রাঘব চট্টোপাধ্যায়। 
বিশদ

গোত্র
সমাজের জটিল বেড়াজাল
টপকে মানবতার জয়গান 

দুই বিপরীত মেরুবাসী মানুষের পরস্পরের সান্নিধ্যে পূর্ণতর মানুষ হয়ে ওঠার গল্প ‘গোত্র’। জীবনের যে সৌন্দর্যগুলো প্রতিদিনের অভ্যাস-যাপনে চোখ এড়িয়ে যায়, সেগুলিকে খুঁজে পেয়ে দু’জনেরই মানসিক দিগন্ত প্রসারিত হয়ে ওঠে। একজন ন’বছর জেল খেটে বেরনো তারেক আলি (নাইজেল আকারা) ও অন্যজন প্রৌঢ়া মুক্তিদেবী (অনসূয়া মজুমদার)।  
বিশদ

অশ্বত্থামা হত, ইতি গজ !
সেক্রেড গেমস সিজিন ২

অহম্ ব্রহ্মাস্মি! আমিই ব্রহ্ম! শুধু এই বিশ্বাসেই গল্প এগিয়েছে। গল্পের শেষ অজানা। কেননা, এই খেলা আমার, আপনার, আমাদের সকলের থেকে অনেক বড়। অনুরাগ কাশ্যপ এবং বিক্রমাদিত্য মোতওয়ানে। দুই জিনিয়াস কী করতে পারেন, তা তো ‘সেক্রেড গেমস’-এর প্রথম সিজনে আমরা দেখেছি।
বিশদ

23rd  August, 2019
ঋত্বিক-জয়াকে নিয়ে
সৌকর্যর ভূত পরী

পরিচালক সৌকর্য ঘোষালের সাম্প্রতিক ছবি ‘রক্ত রহস্য’র শ্যুটিং শেষ। এদিকে নতুন ছবির পরিকল্পনাও একপ্রস্থ সেরে ফেলেছেন পরিচালক। এবারে তাঁর ছবির বিষয় হরর ফ্যান্টাসি। অর্থাৎ ভূতের গল্পের মধ্যেই রূপকথার অনুপ্রবেশ।
বিশদ

23rd  August, 2019
ফোর্বসের তালিকায় চতুর্থ স্থানে অক্ষয়

 সারা পৃথিবীর মধ্যে ফোর্বসের বিচারে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের দশ জনের তালিকায় চতুর্থ স্থানে উঠে এল অক্ষয়কুমারের নাম। এর ফলে তিনি পিছনে ফেলে দিলেন জ্যাকি চ্যান ও উইল স্মিথের মতো বিখ্যাত অভিনেতাদেরও।
বিশদ

23rd  August, 2019
 আলিয়ার উদ্যোগে
বরুণের সমর্থন

  অভিনেত্রী আলিয়া ভাট সমাজের জন্য নানারকমের উদ্যোগ নিয়ে থাকেন। তার মধ্যে অন্যতম হল ‘মিসু’। এই উদ্যোগে বিভিন্ন সেলিব্রিটি তাঁদের আলমারি থেকে জামাকাপড় নিয়ে পিছিয়ে পড়া মানুষদের দান করেন। অনুষ্কা শর্মা এবং সোনাক্ষী সিনহার পরে বরুণ ধাওয়ান প্রথম পুরুষ সেলিব্রিটি যিনি তাঁর জামাকাপড় দান করলেন।
বিশদ

23rd  August, 2019
পাঁচিল তুলবেন সলমন

 শেষ মুহূর্তের শ্যুটিংয়ে ব্যস্ত রয়েছেন চুলবুল পাণ্ডে। ‘দাবাং ৩’-এর লুক সলমন খান কোনওভাবেই বাইরে আসতে দিতে চাইছেন না। কিছুদিন আগে তিনি তো শ্যুটিংয়ের সেটে ফোন নিয়ে আসাও বন্ধ করে দিয়েছিলেন। এদিকে সোনাক্ষী সিনহাও রাজ্জো রূপে ফিরে আসতে চসেছেন এই ছবিতে।
বিশদ

23rd  August, 2019
 এক গোছা রঙিন ফুল

পরিচালক অর্জুন দত্তের আগামী ছবি ‘গুলদস্তা’। উর্দু শব্দ গুলদস্তার অর্থ ফুলের স্তবক। কেন এমন নাম? পরিচালক বলছেন, ‘একটা ফুলের স্তবকে যেমন অনেক রঙের ফুল থাকে তেমনই এই ছবিতেই নানা রঙের স্তর রয়েছে।’ এর থেকে বেশি জানতে হলে ছবিটি দেখতে হবে।
বিশদ

22nd  August, 2019
 নতুন ধারাবাহিকে রাহুল-সন্দীপ্তা জুটি

আবার টেলিভিশনে জুটি বাধতে চলেছেন রাহুল বন্দ্যোপাধ্যায় –সন্দীপ্তা সেন। ছোটপর্দার জনপ্রিয় এই জুটিকে আবার একসঙ্গে দেখার জন্য মুখিয়ে রয়েছেন দর্শক। সান বাংলার এই ধারাবাহিকের প্রযোজনায় এসভিএফ। ধারাবাহিকটির নাম আপাতত ঠিক হয়েছে ‘আয় খুকু আয়’। তবে পরবর্তীকালে নাম পরিবর্তনও হতে পারে।
বিশদ

22nd  August, 2019
 মণীশের পোশাকে র‌্যাম্পে ক্যাটরিনার উষ্ণতা

 ল্যাকমে ফ্যাশন উইকের জ্বরে এখন মুম্বই কাঁপছে। এর মধ্যেই বিখ্যাত ফ্যাশন ডিজাইনার মণীশ মালহোত্রা তাঁর ফেস্টিভ কালেকশন ‘মাহরুমেশা’ নিয়ে এলেন। তাঁর নতুন পোশাকের সম্ভার উন্মোচন উপলক্ষে ল্যাকমে ফ্যাশন উইকে তারকাদের মেলা বসেছিল। কিন্তু সকলের নজর ছিল একজনের উপরেই। ফ্যাশন শোয়ের শো স্টপার ছিলেন ক্যাটরিনা কাইফ।
বিশদ

22nd  August, 2019
 ট্রেনে আটকে পড়লেন পরিণীতি

 কয়েকদিন আগেই আমরা প্রসেনজিত্ চট্টোপাধ্যায়কে গুমনামি বাবা রূপে দেখে চমকে গিয়েছিলাম। এবার বলিউডের তরফেও একটি চমক। মানে একটি ফার্স্ট লুক। পরিণীতি চোপড়া লন্ডনে গিয়েছেন, উপলক্ষ নতুন থ্রিলার ছবি ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’-এর শ্যুটিং। ছবিটি ইংরেজি থেকে রিমেক করছেন বাঙালি পরিচালক ঋভু দাশগুপ্ত।
বিশদ

22nd  August, 2019
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্ত দপ্তরের অধীনে থাকা রাজ্যের প্রায় দু’হাজার ব্রিজ বা উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করা হবে বছরে চারবার। কেএমডিএ’র অধীনে থাকা উড়ালপুলগুলির স্বাস্থ্য পরীক্ষার জন্য ব্রিজ অ্যাডভাইসরি কমিটি তৈরি করা হয়েছে। তাদের নির্দেশেই ব্রিজের যান চলাচল বন্ধ রেখে লোড ...

নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): বাবরি মসজিদ ধ্বংস মামলার দায়িত্বপ্রাপ্ত বিশেষ বিচারকের মেয়াদ বৃদ্ধির জন্য উত্তরপ্রদেশ সরকারকে শুক্রবার নির্দেশিকা জারি করতে বলল সুপ্রিম কোর্ট। আগামী দু’সপ্তাহের মধ্যে এই নির্দেশিকা জারি করতে হবে। ৩০ সেপ্টেম্বর অবসর গ্রহণ করতে চলেছেন ওই বিশেষ বিচারক। ...

 সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে বহরমপুর-সাঁইথিয়া রাজ্য সড়কে কান্দি থানার গোলাহাট গ্রামের কাছে ২০ হাজার টাকার জাল নোট সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের কাছ থেকে ১০টি দু’হাজার টাকার জাল নোট উদ্ধার হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। ...

ইসলামাবাদ, ২৩ আগস্ট (পিটিআই): ভারতের সঙ্গে সম্পর্কের শীতলতা রয়েছে ঠিকই। তা সত্ত্বেও ভারতীয় শিখ পূণ্যার্থীদের জন্য কর্তারপুর করিডর খুলে দিতে চলেছে ইমরান খানের সরকার। শুক্রবার এমনটাই জানিয়েছেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতমূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্ম
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  August, 2019

দিন পঞ্জিকা

আজ জন্মাষ্টমী উৎসব
৭ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, অষ্টমী ৮/১ দিবা ৮/৩২। রোহিণী ৫৭/১৯ রাত্রি ৪/১৬। সূ উ ৫/২০/১, অ ৫/৫৮/২১, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/১৩ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৪ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি।
আজ জন্মাষ্টমী উৎসব
৬ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, নবমী ৫৪/২১/৫৯ রাত্রি ৩/৩/৫১। রোহিণীনক্ষত্র ৪৮/১৪/৪৬ রাত্রি ১২/৩৬/৫৭, সূ উ ৫/১৯/৩, অ ৬/১/২৭, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৪৮ মধ্যে এবং রাত্রি ৮/১৪ গতে ১০/৩০ মধ্যে ও ১১/৫৭ গতে ১/৩১ মধ্যে ও ২/১৭ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ১/১৫/৩৩ গতে ২/৫০/৫১ মধ্যে, কালবেলা ৬/৫৪/২১ মধ্যে ও ৪/২৬/৯ গতে ৬/১/২৭ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৯ মধ্যে ও ৩/৫৪/২১ গতে ৫/১৯/১৯ মধ্যে।
 ২২ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
এসএসসি: প্রধান শিক্ষক ও শিক্ষকের পদ পূরণে আরও দ্রুত কাউন্সেলিং 
মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগের চতুর্থ দফার কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশিত ...বিশদ

09:22:52 AM

জিএসটি রিটার্ন দাখিলের সমস্যায় সহায়তা কেন্দ্র 
২০১৭-’১৮ অর্থবর্ষের জিএসটি রিটার্ন দাখিলের সময়সীমা আগামী ৩১ আগস্ট বেঁধে ...বিশদ

09:11:04 AM

ঋণ দিতে নারাজ ব্যাঙ্ক, কিডনি বিক্রি করতে চেয়ে পোস্টার দিলেন উত্তরপ্রদেশের এক চাষী 
ঋণের আবেদন খারিজ করে দিয়েছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। সেকারণেই নিজের কিডনি ...বিশদ

08:57:49 AM

পুজোর কেনাকাটায় ছুটির দিনে বিশেষ মেট্রো 
শারদোৎসবের কেনাকাটার প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। পুজোর আগে বাজারে ভিড়ের ...বিশদ

08:38:57 AM

ইতিহাসে আজকের দিন 
১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক১৯০৮: ...বিশদ

08:23:43 AM

আজকের রাশিফল 
মেষ: প্রতিযোগিতমূলক পরীক্ষায় সাফল্য আসবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ সংবাদ আসবে। মিথুন: গৃহ ...বিশদ

08:12:54 AM