Bartaman Patrika
বিনোদন
 
 

 বৃহস্পতিবার ছিল ভূমি পেডনেকড়ের জন্মদিন। অভিনেত্রী লখনউতে ‘ম্যায় মেরি পত্নী অউর ও’ ছবির আউটডোর শ্যুটিংয়ে ব্যস্ত। জন্মদিনে সেখানে ভূমির পরিবারও উপস্থিত। কেক কাটার ছবি নিজেই পোস্ট করলেন ইনস্টাগ্রামে।

সিনেমাহলের সার্ভিস চার্জ বাড়ানোর
দাবি ইম্পার, অন্যথায় ধর্মঘটের ডাক

 দীর্ঘদিন ধরেই সমস্যা চলছিল। কিন্তু কোনও সুরাহা না পেয়ে অবশেষে বুধবার সাংবাদিক সম্মেলন করল ইম্পা (ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন)। সমস্যা সিঙ্গল স্ক্রিন সিনেমা হলের টিকিটের সার্ভিস চার্জ। দীর্ঘদিন ধরেই রাজ্য সরকারের কাছে টিকিটের সার্ভিস চার্জ বাড়ানোর দাবি জানিয়ে আসছে ইম্পা। কোনও সুরাহা না হলে আগামী ১৯ জুলাই থেকে রাজ্যজুড়ে ধর্মঘটের ডাক দেওয়া হবে বলেও এইদিন সাফ জানিয়ে দেয় ইম্পা। আর সিঙ্গল স্ক্রিন সিনেমাহল বন্ধ মানে পরোক্ষে সিনেমা শিল্পের ভবিষ্যৎ ক্রমশ অন্ধকারের দিকে এগিয়ে যাবে বলে মনে করছেন অনেকেই। রাজ্যে সিঙ্গল স্ক্রিন ধুঁকছে। কারণ কিছুদিন আগেই বন্ধ হয়েছে মিত্রা। চলতি মাসে বেহালার ইলোরা ও সোদপুরের মিনি রথীন্দ্র সিনেমাহল বন্ধ হয়ে গিয়েছে।
জানা যাচ্ছে, ২০০১ সাল থেকে রাজ্যের সিঙ্গল স্ক্রিন মালিকরা টিকিট প্রতি মাত্র ২-৩ টাকা সার্ভিস চার্জ পেয়ে থাকেন। এবারে এই টাকা বাড়ানোর দাবি উঠছে। ইম্পার দাবি, হলের পরিকাঠামোর ভিত্তিতে ৫,৭ ও ১০ টাকা সার্ভিস চার্জ প্রয়োজন। অথচ দেশের একাধিক রাজ্যে সিঙ্গল স্ক্রিন হল রক্ষণাবেক্ষণের জন্য সার্ভিস চার্জ চালু রয়েছে। জিএসটি চালু হওয়ার পর থেকে লিখিত অনুমতি না থাকলে ডিস্ট্রিবিউটররা হিন্দি ও ইংরেজি ছবির ক্ষেত্রে সার্ভিস চার্জ দিতে নারাজ। তাই সুষ্ঠুভাবে এই সার্ভিস চার্জ পাওয়ার ক্ষেত্রে রাজ্য সরকারের কাছে একটি লিখিত এনওসি চাইছে ইম্পা।
গত ৪ জুলাই রাজ্য সরকারকে দেওয়া শেষ চিঠির উত্তর এখনও আসেনি বলে জানিয়েছে ইম্পা। এদিন এই সংগঠনের সভাপতি পিয়া সেনগুপ্ত বলেন, ‘বাংলা ইন্ডাস্ট্রি একদম ভালো নেই। শুধু মাল্টিপ্লেক্স দিয়ে একটা ইন্ডাস্ট্রি চলতে পারে না। গত দু’বছর সরকারকে চিঠি দিয়েছি, বারংবার মৌখিক প্রতিশ্রুতি দেওয় হলেও এখনও এনওসি পেলাম না। আমাদের দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। এ ক্ষেত্রে একটা তথ্য দিয়ে রাখি, সার্ভিস চার্জ বাড়লেও টিকিটের মূল্য অপরিবর্তিতই থাকবে।’ এই সমস্যায় ইম্পার পাশে এসে দাঁড়িয়েছে আর্টিস্ট ফোরাম ও ফেডারেশনের মতো সংগঠনগুলিও। আর্টিস্ট ফোরামের তরফে অরিন্দম গঙ্গোপাধ্যায়ের অভিযোগ অবশ্য এ রাজ্যের তারকা নেতা-নেত্রীদের বিরুদ্ধে। তাঁর আক্ষেপ, ‘এখনও পর্যন্ত সংসদে এই নেতারা টলিউডকে একটা স্বতন্ত্র ইন্ডাস্ট্রি হিসাবে স্বীকৃতি দেওয়ার জন্য কোনও রকম সওয়াল করলেন না। তাঁদের উদাসীনতা আমাদের ভাবাচ্ছে।’
নিজস্ব প্রতিনিধি
ছবি ভাস্কর মুখোপাধ্যায়
11th  July, 2019
বাংলা ছবির অভিনয়ের
বারোটা বাজাচ্ছে সিরিয়াল

ক্ষোভ সৌমিত্র চট্টোপাধ্যায়ের। প্রায় বছর দুয়েক পর ছোটপর্দায় ফিরলেন তিনি। এনআইডিয়াজ প্রযোজিত ধারাবাহিক ‘অলৌকিক না লৌকিক’-এর ‘জাতিস্মর’ গল্পের জন্য সকাল থেকে রাত পর্যন্ত টানা শ্যুটিং করলেন। জাতিস্মর তৈরি হচ্ছে একদা গোটা ভারতে আলোড়ন ফেলে দেওয়া ‘দেবযানী বণিক হত্যা মামলা’ অবলম্বনে। দেবযানী এই গল্পে কুসুম।
বিশদ

 অভিনয়টা আমি অঙ্ক করার মতো করে শিখেছি

 তিনি বাঁকুড়ার ছেলে কিন্তু বলিউডের অত্যন্ত পরিচিতমুখ। একাধিক জনপ্রিয় হিন্দি ছবিতে তাঁর অভিনয় দর্শকদের প্রশংসা কুড়িয়েছে। তবে, বি-টাউনের শত ব্যস্ততার মধ্যেও ভুলে যাননি শিকড়ের টান। তাই বাংলা ইন্ডাস্ট্রি থেকে ডাক পেলেই শহর কলকাতায় তিনি ছুটে আসেন— সুব্রত দত্ত।
বিশদ

 নাচতে গিয়ে হাঁটুতে চোট বরুণের

অভিনেতা বরুণ ধাওয়ান মুম্বইয়ের আন্ধেরির একটি স্টুডিওতে প্রত্যেকদিন প্রায় ছয় ঘণ্টা নাচের অনুশীলন করছেন। উদ্দেশ্য ‘স্ট্রিট ডান্সার থ্রিডি’ নামক একটি ছবি। সেখানেই হঠাত্ করে হাঁটুতে চোট পেয়েছেন তিনি। ছবির ক্লাইম্যাক্স শ্যুট করার জন্য নাচের জগতের পারদর্শী লোকের সঙ্গে নিয়মিত নাচের রিহার্সাল করছেন এই অভিনেতা।
বিশদ

 অর্জুনের ঘরে পুত্র সন্তান

বাবা হলেন অর্জুন। বৃহস্পতিবার অর্জুন রামপালের সঙ্গীনি গ্যাব্রিয়েলা দেমেট্রিয়াদেস একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। অর্জুন দুই কন্যা সন্তানের পিতা। উত্তেজিত অর্জুন জানিয়েছেন,‘আমি ঘুমোতে পারিনি। হাসপাতালেই ছিলাম। মেয়ে হওয়ার সময়েও একইরকম নার্ভাস আর চিন্তিত ছিলাম।
বিশদ

অসমের বন্যায় অক্ষয়ের দুই কোটি

  বিগত ১৫ বছরের ইতিহাসে অসম এই রকম ভয়াবহ বন্যার সম্মুখীন হয়নি। অগণিত মানুষের জীবন বিপন্ন। শুধুমাত্র মানুষ নয়, অসমের কাজিরাঙ্গা ন্যাশনাল পার্কের বেশিরভাগ অংশ জলের তলায়। সেই কারণেই প্রচুর পশু-পাখির জীবনও সংশয়ের মধ্যে। মানুষ এবং পশুতে এ এক অদ্ভুত বেঁচে থাকার লড়াই।
বিশদ

 আমি বিজেপিতে যোগ দিইনি, বললেন মাধবী

মঙ্গলবার বিকেলের দিকে একটি ভিডিও বার্তা দাবানলের মতো ছড়িয়ে পড়ে। সেই ভিডিও বার্তায় বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়কে বলতে শোনা যায়, তিনি সদ্য গজিয়ে ওঠা টলিপাড়ার সংগঠন বঙ্গীয় চলচ্চিত্র পরিষদের পাশে আছেন। এই সংগঠনটির সাধারণ সম্পাদক শঙ্কুদেব পণ্ডা।
বিশদ

18th  July, 2019
স্বাধীনতা না পেলে সিনেমা তৈরি ছেড়ে দেব: মৈনাক

কেরিয়ারের এই পর্যায়ে নিজেকে অনেকটাই বদলেছেন পরিচালক মৈনাক ভৌমিক। নতুন নতুন বিষয় নিয়ে ছবি করছেন। বলা যায় নিজের ঘরানা থেকে বেরিয়ে এসেছেন। নিজের প্রথম থ্রিলার ‘বর্ণপরিচয়’ মুক্তির আগেই নতুন ছবির নামও (গোয়েন্দা জুনিয়র) ঘোষণা করে দিয়েছেন।
বিশদ

18th  July, 2019
ওয়েব সিরিজে স্টুডেন্ট অব দ্য ইয়ার

 ওটিটি প্ল্যাটফর্মকে কীভাবে ব্যবহার করতে হয় সেই বিষয়ে করণ জোহর একেবারে সিদ্ধহস্ত। তিনি ইতিমধ্যেই তাঁর প্রযোজনা সংস্থার ছাতার তলায় বেশ কিছু ওয়েব সিরিজের ঘোষণা করেছেন। নতুন কিছু করে দেখানোর বাসনা সর্বদাই করণের মধ্যে আছে।
বিশদ

18th  July, 2019
১০০ পাউন্ডের জন্য
অক্ষয় ঝুলে থাকলেন

সোশ্যাল মিডিয়া মানেই এক এক রকমের হুজুগ। তবে এটা তেমন কিছু নয়, তবে কে না বলতে পারে অক্ষয়কুমারের এই কীর্তি দেখার পরে অনেকেই এই পদক্ষেপ নিতেই পারেন। কিছুই বুঝতে পারছেন না তো? সম্প্রতি লন্ডনের রাস্তায় অক্ষয় একটি রড ধরে ঝুলে পড়লেন। হাসি মুখে এই অভিনেতা দাঁড়িয়েই আছেন।
বিশদ

18th  July, 2019
 ধড়ক এর পর তাঁরা আবার একসঙ্গে?

  ধর্মা প্রোডাকশনের একটি ছবি পরিচালনা করেছিলেন শশাঙ্ক খৈতান। নিশ্চয়ই আন্দাজ করতে পারছেন কোন ছবির কথা বলা হচ্ছে। এই ছবি অর্থাত্ ‘ধড়ক’-এর কথা শুনলেই চোখের সামনে দুই উজ্জ্বল তরুণ-তরুণীর মুখ ভেসে ওঠে। তাঁরা বলিউডের মিষ্টি অন স্ক্রিন জুটি— ঈশান খট্টর এবং জাহ্নবী কাপুর।
বিশদ

18th  July, 2019
 ঔপন্যাসিকের চরিত্রে কাল্কি

কাল্কি কেঁকলা এমন একজন অভিনেত্রী যিনি ইতিপূর্বে বেশ কিছু চরিত্রে অভিনয় করেছেন, যে চরিত্রগুলোকে এক কথায় অন্যধারার চরিত্র বলা যায়। এই প্রতিভাবান অভিনেত্রীকে শেষ দেখা গিয়েছিল জোয়া আখতার এবং রিমা কাগতি পরিচালিত ‘মেড ইন হেভেন’ ছবিতে।
বিশদ

18th  July, 2019
 সার্ক চলচ্চিত্র উৎসবে সম্মানিত নগরকীর্তন

 কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ছবি ‘নগরকীর্তন’ এর যাত্রা অব্যাহত। দেশ বিদেশের একাধিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জেতার পর এবার নবম সার্ক চলচ্চিত্র উৎসবে চারটে পুরস্কার জিতে নিল এই ছবি।
বিশদ

18th  July, 2019
 টলিউডে গেরুয়া শিবিরের পাশে মাধবী

টলিপাড়ায় বিজেপি ঘনিষ্ঠ সংগঠন বঙ্গীয় চলচ্চিত্র পরিষদ আবারও চমক নিয়ে হাজির। এবার তাদের সংগঠনের পাশে থাকার কথা দিলেন বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়। প্রসঙ্গত, ২০০১ সালে যাদবপুর বিধানসভা কেন্দ্র থেকে মাধবী মুখোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের হয়ে তত্কালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের বিরুদ্ধে ভোটে লড়েছিলেন।
বিশদ

17th  July, 2019
 নতুন সাজে বাংলা গান

 বাংলা বেসিক গানের অবস্থা বেশ খারাপ, একথা প্রায় সর্বত্র শোনা যায়। শ্রোতারা তো বলেনই, শিল্পীদের থেকেও একই কথা শোনা যায় যে ক্যাসেট বিক্রি হচ্ছে না। সিনেমার গানও যে খুব সাড়া ফেলছে এমন নয়। পুজোর বেসিক অ্যালবামের বিক্রিও তেমন নেই।
বিশদ

17th  July, 2019
একনজরে
 মুম্বই, ১৮ জুলাই: দেশে ফিরলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে মুম্বই বিমানবন্দর থেকে বেরতে দেখা যায় ভারত অধিনায়ককে। কোহলির পরনে ছিল কালো টি-শার্ট ...

 সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: কাটমানি, স্বজনপোষণ, পঞ্চায়েতের কাজের টেন্ডারের অনিয়ম এবং নিম্নমানের কাজে যুক্ত পঞ্চায়েত প্রধান ও নির্মাণ সহায়ক। এমনই গুরুতর অভিযোগ মুখ্যমন্ত্রীর দপ্তরে জানানোর সাতদিনের মধ্যে প্রাথমিক তদন্ত করে অভিযুক্ত প্রধান ও নির্মাণ সহায়ককে শোকজ করল প্রশাসন। ...

 সংবাদদাতা, হরিরামপুর: পরকীয়ায় জড়িয়ে যাওয়া বউকে প্রেমিকের হাতে তুলে দিলেন স্বামী। এদিন প্রেমিক বংশীহারিতে প্রেমিকার বাড়িতে এলে পাড়ার লোকজন তাকে ধরে ফেলে। পরে স্থানীয়রাই পুলিসকে খবর দেয়। বংশীহারি থানার পুলিস এসে প্রেমিককে ভ্যানে তোলে।  ...

 বিএনএ, বারাসত: বারাসত ২ ব্লকে স্মারকলিপি দিতে যাওয়া বিজেপি কর্মী-সমর্থকদের উপর হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় বিজেপির পাঁচ কর্মী সমর্থক জখম হয়েছেন। তাঁদের মধ্যে গুরুতর জখম তিনজনকে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
হালিশহর পুরসভায় অনাস্থা ভোটে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট 

03:13:57 PM

উত্তরপ্রদেশে দলিত খুনের ঘটনায় আজ সন্ধ্যায় বিক্ষোভ মিছিল তৃণমূলের 
উত্তরপ্রদেশের সোনভদ্রয় গ্রাম প্রধান ও তার শাগরেদদের গুলিতে ১০ দলিত ...বিশদ

03:12:51 PM

বাঁকুড়ার বড়জোড়ায় তৃণমূল কার্যালয় ও পঞ্চায়েত অফিসে হামলা, জখম ১৫ 
বাঁকুড়ার বড়জোড়ায় তৃণমূল কার্যালয় ও পঞ্চায়েত অফিসে হামলার অভিযোগ বিজেপির ...বিশদ

02:48:51 PM

এয়ারপোর্ট থেকে বারাকপুর পর্যন্ত মাটির তলা দিয়েই যাবে মেট্রো
এয়ারপোর্ট থেকে বারাকপুর পর্যন্ত মাটির তলা দিয়ে হবে মেট্রো লাইন। ...বিশদ

02:24:12 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

01:44:56 PM

বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে কর্মশালার আয়োজন করল রাজ্য সরকার 
আজ বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে অ্যানিমেশন, বিএফএক্স অ্যান্ড গেমিংয়ের উপর একটি ...বিশদ

01:37:00 PM