বিনোদন
 

মা তৃ ত্বে র ল ড়া ই য়ে
অস্থির অ্যাঞ্জেলিনা

 মেনতেওয়াব ডাওইট লাবিজো নামটা শুনে কিছু বুঝলেন? না বুঝলে দ্বিতীয় ক্লুটা দিয়ে দিই, জাহারা। এবার খানিক ধারণা করতে পারছেন তাই তো? কিন্তু নাম দুটো মেলাতে পারছেন না। ধোঁয়াশাও কাটছে না তাই। জাহারা অর্থাৎ ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলির দত্তক নেওয়া তৃতীয় সন্তান। এখন তার বয়স বারো বছর। আর মেনতেওয়াব জাহারার বায়োলজিক্যাল মাদার। ঘটনায় কোনও রহস্যের গন্ধ পাচ্ছেন কি? সেই রহস্যের সন্ধান দেওয়ার আগে ফ্ল্যাশব্যাকে যেতে হবে।
বারো বছর আগের কথা। মেনতেওয়াব ডাওইট লাবিজো নামের এক আফ্রিকান তরুণী ধর্ষিত হন। হাসপাতালে গেলে তাঁর এইডস ধরা পরে। লাবিজোর ছোট্ট মেয়ে জাহারা তখন নেহাতই শিশু। দিশাহারা লাবিজোর সাহায্যে এগিয়ে এলেন ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি। তৃতীয় বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাচ্চা দত্তক নিয়েছেন তাঁরা। জাহারাও তাঁদেরই অন্যতম। যাই হোক, নিয়ম কানুন মেনে দত্তকের কাজ সম্পন্ন হল। তারপর বারো বছর কেটে গিয়েছে। জাহারা এখন হলিউডের জীবনে অভ্যস্থ। অ্যাঞ্জেলিনাকেই সে মা হিসেবে চেনে। এর মধ্যে ব্র্যাঞ্জেলিনা কাণ্ডে তাঁর জীবনেও প্রচুর ঝড় বয়ে গেছে। ঝড়-ঝাপটা সামলে সবে স্থিতি ফেরানোর চেষ্টা করছিলেন অ্যাঞ্জেলিনা, এমন সময় আবার দুঃসংবাদ। জাহারার আসল মা মেনতেওয়াব চিকিৎসার পর এখন সুস্থ। মেয়ের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে চান তিনি।
কী কাণ্ড! জোলির মাথায় যেন আকাশ ভেঙে পড়ল। পিটও চিন্তিত। আশ্বস্ত করলেন মেনতেওয়াব। বললেন, মাতৃত্বের কোনও দাবি তাঁর নেই। শুধু নিজের সন্তানের সঙ্গে একটু দেখা করার সুযোগ চান। তাকে চেনার বড় সাধ।
মেনতেওয়াব বলেছেন, ‘দুঃসময়ে মেয়েকে নিজের থেকে দূরে সরিয়ে দিতে বাধ্য হয়েছিলাম। তবু আমি তো মা। নিজের সন্তানকে কি ভোলা যায়? সারাক্ষণ আমি জাহারার কথা ভাবি। সত্যি বলতে কি, তার শিশু মুখটা মনে রেখেই সমস্ত অসুখের সঙ্গে লড়াই করার শক্তি পেয়েছি। তাই বেশি কিছু নয়, শুধু মাঝে মধ্যে দেখা করার অনুমতি চাই।’
মায়ের এই করুণ কান্না শুনে কি মন গলবে অ্যাঞ্জেলিনার? ব্র্যাড পিটই বা কী বলছেন এ বিষয়ে। জোলির বক্তব্য, আমার প্রতিটি সন্তান আমার জীবনের অঙ্গ। ওদের ছাড়া আমি অসম্পূর্ণ। তাই জাহারাকে কাছ ছাড়া করা আমার পক্ষে অসম্ভব। অামি মেনতেওয়াবকে অনুরোধ করব নতুন করে আমাদের জীবনে আর ঝড় না তুলতে।’ ব্র্যাড পিটও জোলির মতকেই সম্মান জানিয়ে বলেছেন, ‘অ্যাঞ্জি আর আমি আমাদের সন্তাদের জীবনের সঙ্গে অসম্ভবভাবে যুক্ত। ওদের কাছে আমার সেলিব্রিটি নই। বরং আর পাঁচজন সাধারণ বাবা-মায়েরই মতো। তাই ওদের কাউকে ছেড়ে বাঁচা আমাদের পক্ষে অসম্ভব। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে মেনতেওয়াব যেন একবার ভাবেন সেই সিদ্ধান্ত তাঁর মেয়ের জীবনে কতটা প্রভাব ফেলতে পারে।’
এত কিছুর পরেও কিন্তু পিছু হটতে রাজি হননি মেনতেওয়াব। তিনি আজও মেয়ের জন্মদিনে কেক কাটেন, মোমবাতি জ্বালান, প্রার্থনা করেন একা। কিন্তু এ’বছর মেয়ের সঙ্গেই জন্মদিন কাটাতে চান। জোলি কি পারবেন মায়ের এই অনুরোধ রাখতে?
কমলিনী চক্রবর্তী
21st  April, 2017
 মনোময়ের মনের কথা

   পুজোয় কি এবার কলকাতায় নাকি বিদেশে?
 নাঃ, কলকাতায় থাকা হবে না। আমেরিকা যচ্ছি। নিউ জার্সিতে একটা অনুষ্ঠান আছে। তাছাড়াও আরও কয়েকটা কথাবার্তা চলছে। তবে মূলত ইস্ট কোস্টেই এবার।
 
বিশদ

  ভয়!

 মেলবোর্নে ইন্ডিয়ান ফিল্প ফেস্ট। ধুমধাম আর ভিড় তো লেগেই আছে। তারই মাঝে বাড়তি আকর্ষণ করণ জোহর। না কোনও ছবি দেখানো হচ্ছিল না সেখানে। বরং নিরস আলোচনা সভা। তাতেই জনঅরণ্য। হঠাৎ? আরে করণের কথার মধ্যেই একটা জাদু ছিল।
বিশদ

  টাকার পাহাড়

রোজগার নেই। তবু টাকার শেষ নেই। তাই বলে ভাববেন না তার সবটাই পৈত্রিক সম্পত্তি। ভাবছেন কার টাকা আর কী-ই বা রোজগার তাই তো? তাহলে খুলেই বলি। প্রসঙ্গ করিশমা কাপুর।
বিশদ

 গায়ক সলমন

  হাতে জলের ঝাঁঝরি। দোতলার বারান্দায় ফুলের টবে জল দিতে ব্যস্ত সলমন খান। সেই সঙ্গে আবার গুন গুন করে গানও ধরেছেন। সুরটা চেনা, অথচ শব্দগুলো অচেনা ঠেকছে! সলমন গাইছেন, ‘গামলে মে পানি দো গামলা না শুখায়ো...’। সল্লু যে প্যারোডিটা গাইছেন তার সুর বিখ্যাত ‘পরদে মে রহেনে দো, পরদা না উঠাও’ গানের।
বিশদ

বিবাহ বন্ধনে রিয়া

বিয়ে করলেন রিয়া সেন। পাত্র মুম্বই প্রবাসী শিবম তিওয়ারি। বেশকিছু দিন ধরেই প্রেম করছিলেন দু’জনে। গতকাল ট্যুইটারে বোনের বিয়ের ছবিটি শেয়ার করেন দিদি রাইমা সেন। বিশদ

19th  August, 2017
মিষ্টি পরিচালকের মিষ্টি পণ

  ত্যাগের মাধ্যমেই আসবে সাফল্য! না, এটা কোনও মহাপুরুষের বাণী নয়। নিজের ফিল্মি কেরিয়ারে এমনই চিন্তাধারা নিয়ে চলার চেষ্টা করেন পরিচালক অশ্বিনী আইয়ার। খানিকটা কুসংস্কার বললেও অত্যুক্তি হয় না।
বিশদ

19th  August, 2017
মিশন ইম্পসিবল

 হলিউডের ছবি মিশন ইম্পসিবল এবার ষষ্ঠ পর্বে। হিরো অবশ্যই টম ক্রজ। কিন্তু আপাতত কাজ বন্ধ। সে কি কেন? নায়কের পা ভেঙেছে যে। ও মা! কী করে? আজ্ঞে একটা স্টান্ট করছিলেন তিনি নিজেই। আর তাতেই ঘটল বিপত্তি।
বিশদ

19th  August, 2017
ডাক্তারি শখ

 শাহিদ কাপুরের মতোই স্ত্রী মীরা রাজপুতের ফ্যান ফলোয়িংও অসংখ্য। আর মিঞাঁ-বিবি যখন একসঙ্গে পাবলিক অ্যাপিয়ারেন্স দেন তখন তো খুশিতে মেতে ওঠে শামীরা ফ্যান ক্লাব। শামীরা অর্থাৎ শাহিদ আর মীরা। যুগলে তাঁরা এই নামেই পরিচিত।
বিশদ

19th  August, 2017
 ঋত্বিক ঘটক আমার গুরু, মেঘে ঢাকা তারা আমার বাইবেল: অমল গুপ্তে

 বায়োডেটায় রয়েছে 'তারে জমিন পর', 'স্ট্যানলি কা ডাব্বা'র মতো ছবি। মুক্তির অপেক্ষায় থাকা 'স্নিফ', সাইনা নেহওয়ালের বায়োপিক সহ রিয়ালিটি শো-এ বাচ্চাদের সঙ্গে দুর্ব্যবহার নিয়ে সরব পরিচালক অমল গুপ্তে ফের কচিকাচাদের সঙ্গে নিয়ে পরদায় আসছেন।   বিশদ

19th  August, 2017
পরিচালকরা যে আমার কথাই ভাবছেন! এটাই প্রাপ্তি

 মাত্র এক সপ্তাহের ব্যবধানে প্রতীম ডি’গুপ্তর ‘মাছের ঝোল’ এবং কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘ছায়া ও ছবি’ মুক্তি পাচ্ছে। তাই বেশ ব্যস্ত ঋত্বিক চক্রবর্তী। অভিনয় করতে ভালোবাসেন। কাজে ফাঁকি দেওয়া তাঁর ধাতে নেই। কাজ নিয়ে নানা কথা জানালেন ঋত্বিক।
বিশদ

18th  August, 2017
 দুই জিয়ার গল্প

রিচা চাড্ডা ও কাল্কি কোয়েচলিন অভিনীত নতুন ছবি জিয়া অউর জিয়া-র পোস্টার প্রকাশিত হল। দুই আগন্তুকের গল্প নিয়ে এই ছবি। এখানে রিচা ও কাল্কি দু’জনের নামই জিয়া। এই ছবির বেশকিছুটা অংশের শ্যুটিং হয়েছে সুইডেনে। বিশদ

18th  August, 2017



একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরবঙ্গের বন্যাবিধ্বস্ত জেলাগুলির কৃষকদের সাহায্য করতে ৫০০ কোটি টাকা চেয়ে কেন্দ্রকে চিঠি দিচ্ছে রাজ্যের কৃষি দপ্তর। শনিবার এই কথা জানিয়েছেন রাজ্যের কৃষিমন্ত্রী পূর্ণেন্দু বসু। তিনি বলেন, উত্তরবঙ্গের বন্যায় এখনও পর্যন্ত আমাদের কাছে যে তথ্য এসেছে, তাতে দেখা ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: প্রতারণা চক্রের জালে পড়ে শুক্রবার বিকালে শামুকতলা থানার ব্রজেরকুঠি গ্রামের এক যুবক প্রতারিত হলেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রতারিত যুবক তরুণকান্তি দাস ওই চক্রের দেওয়া ব্যাংক অ্যাকাউন্টে টাকা জমা দিয়ে প্রতারিত হন। ...

 মুম্বই, ১৯ আগস্ট (পিটিআই): রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অনাদায়ী ঋণের পরিমাণ বাড়ছে। ঋণগ্রহীতা সংস্থাগুলির থেকে সেই বকেয়া ঋণ আদায়ে নয়া আইন এনেছে কেন্দ্রীয় সরকার। যার নাম ‘ইনসলভেন্সি অ্যান্ড ব্যাংকরাপ্সি কোড’ (আইবিসি)। ...

 বিএনএ, চুঁচুড়া: প্রাতঃভ্রমণে বেরিয়ে রাস্তার ধারের পুকুরে পড়ে গিয়ে মৃত্যু হল সুকুমার ধর (৭৫) নামে এক প্রৌঢ়ের। শনিবার সকালে চন্দননগরের পালপাড়া সংলগ্ন একটি পুকুরে তাঁর মৃতদেহ ভাসতে দেখে স্থানীয় মানুষ পুলিশকে খবর দেয়। তারা এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যাবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

বিশ্ব মশা দিবস
১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়
১৮৬৪: লেখক রামেন্দ্রসুন্দর ত্রিবেদির জন্ম
১৮৯৬: ফুটবলার গোষ্ঠ পালের জন্ম
১৯০৬: প্রথম ভারতীয় র্যাংেলার আনন্দমোহন বসুর মৃত্যু
১৯৪৪: ভারতের সপ্তম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্ম
১৯৮৬: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ২/১০, পুষ্যানক্ষত্র অপঃ ৫/২২, সূ উ ৫/১৮/৫৪, অ ৬/১/১৬, অমৃতযোগ দিবা ৬/৯-৯/৩৩ রাত্রি ৭/৩২-৯/২, বারবেলা ১০/৫-১/১৫, কালরাত্রি ১/৫-২/৩০।
৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ৫/৫১/৫৬, পুষ্যানক্ষত্র সন্ধ্যা ৫/৫৬/৪৩, সূ উ ৫/১৬/২৯, অ ৬/৩/৯, অমৃতযোগ দিবা ৬/৬/৩৬-৯/৩১/২ রাত্রি ৭/৩২/৫৬-৯/২/৪২, বারবেলা ১০/৩/৫৯-১১/৩৯/৪৯, কালবেলা ১১/৩৯/৪৯-১/১৫/৩৯, কালরাত্রি ১/৩/৫৯-২/২৮/৯।
 ২৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পংয়ে সোশ্যাল ফরেস্ট বাংলো জ্বালিয়ে দিল দুষ্কৃতীরা 

12:11:00 AM

কালিম্পঙে আরও একটি বিস্ফোরণ: সূত্র 

12:06:34 AM

কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

19-08-2017 - 11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

19-08-2017 - 10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

19-08-2017 - 09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

19-08-2017 - 08:41:54 PM