বিনোদন
 

মা তৃ ত্বে র ল ড়া ই য়ে
অস্থির অ্যাঞ্জেলিনা

 মেনতেওয়াব ডাওইট লাবিজো নামটা শুনে কিছু বুঝলেন? না বুঝলে দ্বিতীয় ক্লুটা দিয়ে দিই, জাহারা। এবার খানিক ধারণা করতে পারছেন তাই তো? কিন্তু নাম দুটো মেলাতে পারছেন না। ধোঁয়াশাও কাটছে না তাই। জাহারা অর্থাৎ ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলির দত্তক নেওয়া তৃতীয় সন্তান। এখন তার বয়স বারো বছর। আর মেনতেওয়াব জাহারার বায়োলজিক্যাল মাদার। ঘটনায় কোনও রহস্যের গন্ধ পাচ্ছেন কি? সেই রহস্যের সন্ধান দেওয়ার আগে ফ্ল্যাশব্যাকে যেতে হবে।
বারো বছর আগের কথা। মেনতেওয়াব ডাওইট লাবিজো নামের এক আফ্রিকান তরুণী ধর্ষিত হন। হাসপাতালে গেলে তাঁর এইডস ধরা পরে। লাবিজোর ছোট্ট মেয়ে জাহারা তখন নেহাতই শিশু। দিশাহারা লাবিজোর সাহায্যে এগিয়ে এলেন ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি। তৃতীয় বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাচ্চা দত্তক নিয়েছেন তাঁরা। জাহারাও তাঁদেরই অন্যতম। যাই হোক, নিয়ম কানুন মেনে দত্তকের কাজ সম্পন্ন হল। তারপর বারো বছর কেটে গিয়েছে। জাহারা এখন হলিউডের জীবনে অভ্যস্থ। অ্যাঞ্জেলিনাকেই সে মা হিসেবে চেনে। এর মধ্যে ব্র্যাঞ্জেলিনা কাণ্ডে তাঁর জীবনেও প্রচুর ঝড় বয়ে গেছে। ঝড়-ঝাপটা সামলে সবে স্থিতি ফেরানোর চেষ্টা করছিলেন অ্যাঞ্জেলিনা, এমন সময় আবার দুঃসংবাদ। জাহারার আসল মা মেনতেওয়াব চিকিৎসার পর এখন সুস্থ। মেয়ের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে চান তিনি।
কী কাণ্ড! জোলির মাথায় যেন আকাশ ভেঙে পড়ল। পিটও চিন্তিত। আশ্বস্ত করলেন মেনতেওয়াব। বললেন, মাতৃত্বের কোনও দাবি তাঁর নেই। শুধু নিজের সন্তানের সঙ্গে একটু দেখা করার সুযোগ চান। তাকে চেনার বড় সাধ।
মেনতেওয়াব বলেছেন, ‘দুঃসময়ে মেয়েকে নিজের থেকে দূরে সরিয়ে দিতে বাধ্য হয়েছিলাম। তবু আমি তো মা। নিজের সন্তানকে কি ভোলা যায়? সারাক্ষণ আমি জাহারার কথা ভাবি। সত্যি বলতে কি, তার শিশু মুখটা মনে রেখেই সমস্ত অসুখের সঙ্গে লড়াই করার শক্তি পেয়েছি। তাই বেশি কিছু নয়, শুধু মাঝে মধ্যে দেখা করার অনুমতি চাই।’
মায়ের এই করুণ কান্না শুনে কি মন গলবে অ্যাঞ্জেলিনার? ব্র্যাড পিটই বা কী বলছেন এ বিষয়ে। জোলির বক্তব্য, আমার প্রতিটি সন্তান আমার জীবনের অঙ্গ। ওদের ছাড়া আমি অসম্পূর্ণ। তাই জাহারাকে কাছ ছাড়া করা আমার পক্ষে অসম্ভব। অামি মেনতেওয়াবকে অনুরোধ করব নতুন করে আমাদের জীবনে আর ঝড় না তুলতে।’ ব্র্যাড পিটও জোলির মতকেই সম্মান জানিয়ে বলেছেন, ‘অ্যাঞ্জি আর আমি আমাদের সন্তাদের জীবনের সঙ্গে অসম্ভবভাবে যুক্ত। ওদের কাছে আমার সেলিব্রিটি নই। বরং আর পাঁচজন সাধারণ বাবা-মায়েরই মতো। তাই ওদের কাউকে ছেড়ে বাঁচা আমাদের পক্ষে অসম্ভব। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে মেনতেওয়াব যেন একবার ভাবেন সেই সিদ্ধান্ত তাঁর মেয়ের জীবনে কতটা প্রভাব ফেলতে পারে।’
এত কিছুর পরেও কিন্তু পিছু হটতে রাজি হননি মেনতেওয়াব। তিনি আজও মেয়ের জন্মদিনে কেক কাটেন, মোমবাতি জ্বালান, প্রার্থনা করেন একা। কিন্তু এ’বছর মেয়ের সঙ্গেই জন্মদিন কাটাতে চান। জোলি কি পারবেন মায়ের এই অনুরোধ রাখতে?
কমলিনী চক্রবর্তী
21st  April, 2017
আলিয়ার আগামী ভেঞ্চার
রাজি

 বদ্রীনাথের বউ এবার গুপ্তচর। ঘাবড়াবেন না কিন্তু। এখানে সবটাই ফিল্মি। আলোচনা চলছে আলিয়া ভাটের পরবর্তী ভেঞ্চার নিয়ে। মেঘনা গুলজারের ছবি। নাম ‘রাজি’। ভারত-পাক যুদ্ধের উপর লেখা হরিন্দর সিক্কার উপন্যাস ‘কলিং সহমত’ অবলম্বনে তৈরি হচ্ছে ছবিটি।
বিশদ

এগারোয় কৃশ

 ‘এটা সত্যিই এক অভাবনীয় সাফল্য। দীর্ঘ ১১ বছর ধরে দর্শকের ভালোবাসা পেয়ে চলেছে কৃশ। ভবিষ্যতেও যেন একই রকম ভালোবাসা পায়। ধন্যবাদ আপনাদের।’ সম্প্রতি এমনই ট্যুইট করেছেন বলিউডের ‘গ্রিক গড’ হৃতিক রোশন। ১১ বছর পার করে ফেলল ভারতের প্রথম সুপারহিরো কৃশ।
বিশদ

 বলিউডে পা

 বাহুবলী ২ –এর অভাবনীয় সাফল্যের পর প্রভাস রাজু এখন পরিচালকদের হট ফেভারিট। শুধু দক্ষিণী ছবিতেই নয়, বলিউডেও প্রভাসের ভীষণ কদর। শোনা যাচ্ছিল, করণ জোহর নাকি তাঁর আগামী ছবিতে প্রভাসকে চান হিরো হিসেবে।
বিশদ

হলিউডে এগিয়ে

 দীপিকা পাড়ুকোন আর প্রিয়াংকা চোপড়া। কম্পিটিশনটা শুরু হয়েছিল হলিউডকে কেন্দ্র করে। বিদেশি টেলিভিশনে প্রিয়াংকা ভেটারান হলেও হলিউডে দীপিকাই এগিয়ে গেলেন। তাঁদের দুজনেরই হলিউডে ডেবু হল প্রায় একই সঙ্গে।
বিশদ

 বড় হল পটলকুমার

 জনপ্রিয় ধারাবাহিক ‘পটলকুমার গানওয়ালা’র এখনও পর্যন্ত সবথেকে বড় বাঁকটা এসেছে গত সপ্তাহ থেকে। গল্প এগিয়েছে —পটল বড় হয়েছে। আজ তার আঠারো বছরের জন্মদিন। এতদিন পটলের চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে স্থায়ী জায়গা করে নিয়েছিল ছোট্ট হিয়া। এবারে তার পরিবর্তে এসেছেন টিভির নতুন মুখ মৌসুমী দেবনাথ।
বিশদ

27th  June, 2017
 সৃজিতের ছবিতে সায়ন্তিকা

 এই প্রথমবার সৃজিত মুখোপাধ্যায়ের ছবিতে অভিনয় করবেন সায়ন্তিকা। প্রসেনজিত চট্টোপাধ্যায়কে নিয়ে ‘ইয়েতি অভিযান’ ছবির শ্যুটিংয়ে সৃজিত এখন সুইজারল্যান্ডে। কাকাবাবুর এই ছবির পরই তিনি নতুন ছবি ‘উমা’র একপ্রস্থ শ্যুটিং সারবেন ওদেশেই।
বিশদ

27th  June, 2017
পঞ্চমের গল্প
শোনাবেন সব্যসাচী

 স্কুলে পড়াশোনায় মন ছিল না ছেলের। একবার তো মারাত্মক খারাপ রেজাল্ট করল। এদিকে দুষ্টুমিতে সে পি এইচ ডি করে ফেলেছে। তবে একটা বিষয়ে তার খুব মনোযোগ ছিল। সেটা হল মিউজিক। খুব ভালো মাউথ অরগান বাজাতে পারত ছেলেটা।
বিশদ

27th  June, 2017
 আজ তিনি শতবর্ষের দোড়গোড়ায়

অমলা শংকর আজ ৯৯ বছরে পা রাখলেন। তাঁর জন্মদিনে আমাদের শ্রদ্ধার্ঘ্য। অমলা শংকর যে ছবিও আঁকেন জানতাম না। প্রশ্ন করলে বললেন, ‘দূর এটা তো অবসর কাটানোর অনেক উপায়ের মধ্যে একটা।’ তারপর একটু ভেবে আবারও বললেন, ‘আসলে সৃষ্টি, সে যেমনই হোক না কেন, এক জায়গায় গিয়ে মিলে যায়।
২০০২ সালের আগস্ট মাস। এক বর্ষা ঘন দুপুরে তাঁর গড়িয়াহাট রোডের জয়জয়ন্তী অ্যাপার্টমেন্টের দশ তলার ফ্ল্যাটে ডাক পড়ল আমার। তার কিছুদিন আগে থেকেই অবশ্য তদ্বির চালাচ্ছিলাম। একটা সাক্ষাৎকার চাই।
বিশদ

27th  June, 2017
হ্যাপিনেস

 ছুটিতে আছেন অভিষেক বচ্চন। ফেস্টিনেশন নিউ ইয়র্ক। সঙ্গে অবশ্যই কন্যা আরাধ্যা আর স্ত্রী ঐশ্বর্য। কুড়ি দিনের লম্বা ছুটি। প্রথমে নিউ ইয়র্ক তারপর হয়তো বা লন্ডন। আর সব শেষে দেশে ফেরা। নিউ ইয়র্ক নাকি জুনিয়র বচ্চনের প্রিয় ছুটি কাটানোর জায়গা। ফাঁক পেলেই ছুটিয়ে নিউ ইয়র্ক পাড়ি জমান অভিনেতা।
বিশদ

26th  June, 2017
গুসতাখিয়াঁ মাফ হো...

 আগে থেকেই কিছু ভেবে বসবেন না। এখানে গান নিয়ে আলোচনা হচ্ছে না। আলোচনাটা সিনেমা নিয়েই। ছবির নাম গুসতাখিয়াঁ। পাঞ্জাবি কবি অমৃতা প্রীতমকে নিয়ে ছবি। তাঁর প্রেম কাহিনি ধরা পড়বে রুপোলি পর্দায়। আর সেই প্রেম কাহিনির নায়ক অর্থাৎ অমৃতা প্রীতমের প্রেমিক, কবি সুধীর লুধিয়ানবির চরিত্রে অভিনয় করবেন ইরফান খান।
বিশদ

26th  June, 2017



একনজরে
নয়াদিল্লি, ২৭ জুন (পিটিআই): রাজ্যগুলি করের ভাগ ছাড়তে চায়নি বলেই পেট্রপণ্য ও পানীয়যোগ্য অ্যালকোহলকে জিএসটিভুক্ত করা হয়নি। এক অনুষ্ঠানে স্পষ্টভাষাতেই একথা জানিয়ে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদের দোকানের লাইসেন্স পাইয়ে দেওয়ার নাম করে এক ব্যক্তির কাছ থেকে ৩০ লক্ষ টাকা নিয়ে তা করে দিতে না পারায় পুলিশ মঙ্গলবার ...

ওয়াশিংটন ও বেইরুট, ২৭ জুন (এএফপি): ফের আর একটি রাসায়নিক হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে সিরিয়া। বিদ্রোহীদের পাশাপাশি সাধারণ নাগরিক ও শিশুদের খতম করতেই এই হামলা ...

 সুকান্ত বসু, কলকাতা: ভিডিও কনফারেন্সের ব্যবস্থা ছাড়াই রাজ্যের সিংহভাগ মহকুমা দায়রা আদালতে চলছে ‘দি প্রোটেকশন অব চিল্ডড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস অ্যাক্ট, ২০১২’ বা ‘পকসো’ মামলার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে। হিসেব করে চললে তেমন আর্থিক সমস্যায় পড়তে হবে না। ব্যাবসায় উন্নতি ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯২১- ভারতের নবম প্রধানমন্ত্রী নরসিমা রাওয়ের জন্ম
১৯৪০- নোবেলজয়ী বাংলাদেশের অর্থনীতিবিদ মহম্মদ ইউনুসের জন্ম
১৯৭২- বিজ্ঞানী ও পরিসংখ্যানবিদ প্রশান্তচন্দ্র মহলানবিশের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬৫ টাকা ৬৫.৩৩ টাকা
পাউন্ড ৮০.৬৮ টাকা ৮৩.৪৬ টাকা
ইউরো ৭০.৯৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা

দিন পঞ্জিকা

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ৬/৩৩, মঘানক্ষত্র রাত্রি ৭/১৭, সূ উ ৪/৫৮/২৫, অ ৬/২০/৫৯, অমৃতযোগ দিবা ৭/৩৯-১১/১২ পুনঃ ১/৫৩-৫/২৭ রাত্রি ৯/৫৩ পুনঃ ১২/১-১/২৬, বারবেলা ৮/১৯-৯/৫৯ পুনঃ ১১/৩৯-১/২০, কালরাত্রি ২/১৯-৩/৩৮।

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ১১/১৩/১২, মঘানক্ষত্র রাত্রি ১২/১৬/৩৩, সূ উ ৪/৫৬/২৩, অ ৬/২২/২৫, অমৃতযোগ দিবা ৭/৩৭/৩৫-১১/১২/৩, ১/৫৩/৪৪-৫/২৮/৪০ রাত্রি ৯/৫৩/৪৪, ১২/০/৩২-১/২৫/৪, বারবেলা ১১/৩৯/২৪-১/২০/৯, কালবেলা ৮/১৭/৫৩-৯/৫৮/৩৯, কালরাত্রি ২/১৭/৫৪-৩/৩৭/৯।
৩ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
জিটিএ-র ২ প্রাক্তন সদস্য আটক, দার্জিলিং থানা ঘেরাও মোর্চার 
জিটিএ-র দুই প্রাক্তন সদস্যকে আটক করার জেরে ফের উত্তপ্ত পাহাড়। এদিন দার্জিলিং থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় মোর্চা। আটক হওয়া স্যামুয়েল গুরুং ও আরবি ভূজল নামে জিটিএ-র দুই প্রাক্তন সদস্যর নিঃশর্ত মুক্তি দাবি করে তারা। এছাড়া সকালে চকবাজারে শিশুদের দিয়ে একটি মিছিলও করা হয়।

12:31:00 PM

বিকল লরি, এজেসি বসু রোড ফ্লাইওভারে যানজট 
কলকাতা পুরসভার একটি লরি বিকল হয়ে যাওয়ার জন্য এজেসি বসু রোড ফ্লাইওভারের পশ্চিম অভিমুখে ব্যাপক যানজট রয়েছে। 

12:08:03 PM

সিবিআই দপ্তরে হাজিরা দিলেন ম্যাথু স্যামুয়েল 
কলকাতায় সিবিআই দপ্তরে হাজিরা দিলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। এদিন সকালে সিবিআই দপ্তরে আসেন তিনি। ম্যাথু জানান, সিবিআই তাঁকে ডেকেছিল। তাই হাজিরা দিতে এসেছেন। একটি তোলাবাজির মামলায় তাঁকে এদিন ফের মুচিপাড়া থানায় যেতে হবে বলেও সিবিআইকে জানিয়েছেন তিনি। এদিনই পরে কলকাতা হাইকোর্টেও যাবেন তিনি। 

11:58:44 AM

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিলেন মীরা কুমার 

11:27:52 AM

কুলটিতে বাসের ধাক্কায় বাইক চালকের মৃত্যু, পথ অবরোধ 

11:20:00 AM

দার্জিলিংয়ে রাতের অন্ধকারে জিটিএ-র ইঞ্জিনিয়ারিং অফিসে আগুন মোর্চার 

11:11:49 AM