বিনোদন
 

 অথ চৈতি কথা

শুরুটা হয়েছিল নাটক দিয়ে। তারপর টিভি থেকে সিনেমা, রুপোিল পরদার সবরকম দেখেছেন তিনি। তিনি চৈতি ঘোষাল। কেরিয়ারের এমনই মোড়ে এসে দাঁড়িয়েছেন যেখানে চরিত্র ও গল্প নিয়ে নানা রকম পরীক্ষায় ব্যস্ত, প্রথাগত চরিত্র ছেড়ে একটু অন্যরকম চরিত্রেই আগ্রহী এখন।

চৈতি আপনার আগামী ছবির নাম তো ‘মেসি’। নাম চরিত্রে কে অভিনয় করছে?
একটু ভুল করছেন। ছবির নাম মেসি হলেও ছবিটি কিন্তু মেসির জীবন নিয়ে নয়। ফলে মেসি নামে কোনও চরিত্র ছবিতে নেই। ছবির মূলে আছে এক উন্মাদনা। গলির ফুটবল নিয়ে বাঙালির মনের উন্মাদনাকে তুলে ধরা হয়েছে গল্পে। তবে গল্পের অর্থ খুঁজলে অবশ্য আরও গভীরে যাওয়া যায়।

কীরকম?
মেসি ছবিটা আসলে জীবনের যুদ্ধে জেতার একটা লড়াই। গোটা গল্প জুড়েই সেই লড়া‌ই ঩দেখানো হয়। উত্তর কলকাতার নিম্নমধ্যবিত্ত একটা পরিবার। সেই পরিবারের স্বপ্ন আর বাঁচার লড়াই নিয়েই মেসি। গল্পটা দুই ছেলে ও তাদের মাকে ঘিরে তৈরি হয়। তাদের বাবাও আছেন তবে তিনি জীবনের যুদ্ধে হেরে গেছেন। মায়ের নাম মালতী। সেলাই মেশিন চালিয়ে তার রোজগার। তাঁরই দুই পুত্র, ফুটবল পাগল। গলির ফুটবলের হিরো হতে চায় তারা। গলির ফুটবল ও তাকে ঘিরে লোকের উন্মাদনাটা আসলে জীবনের প্রেক্ষাপটে বসানো হয়েছে। আর এই প্রেক্ষাপটের বদলটাই ছবির মূলে।

মালতীর চরিত্রটা কি আপনি করছেন?

হ্যাঁ। মালতী নামটার মধ্যেই আমার ব্যাকগ্রাউন্ডটা ফুটে উঠছে তাই না?

আর আপনার দুই পুত্র?
 আমার ছেলেদের চরিত্রে রণদীপ আর আরিয়ান। ছবিতে কিন্তু সারাক্ষণই একটা মেসেজ দেওয়া হয়েছে। ফুটবল না খেলেও যে জীবনের মেসি হওয়া যায়।

মেসি ছবিতে আপনার চরিত্রটা কতটা উল্লেখযোগ্য?
 প্রচণ্ড। নিম্নমধ্যবিত্ত পরিবারের এক মা আমি। পড়াশোনার জোর নেই, টাকার জোর নেই। কিন্তু মনের জোরটা আছে। আর এই কারণেই চরিত্রটা উল্লেখযোগ্য। মালতী ভীষণ স্বাধীনচেতা একটা চরিত্র। অর্থ না থাকলেও তার মধ্যে একটা অদ্ভুত কনফিডেন্স আছে। আর এই কিছু না থেকেও অনেক কিছু থাকাটাই মালতীকে অন্যরকম করে তুলেছে।

আপনার অভিনয়ের জীবনে মেসির মতো ছবিতে তো এর আগে করেননি তাই না?
না। মেসি সত্যিই আমার কেরিয়ারে বেশ অন্য রকম ছবি।

খেলার ওপর ছবি সাধারণ দর্শক গ্রহণ করবে বলে মনে হয়?

 এই যে বললাম না, মেসি তো আসলে খেলার ওপর ছবি নয়।

না, কিন্তু নামটাতেই তো অর্ধেক দর্শ ভুল করবে।
তার জন্যই তো মিডিয়া আছে, আপনারা দর্শকের ভুলটা শুধরে দেবেন। তাঁদের বলে দেবেন, এটা জীবনের ছবি, লড়াইয়ের ছবি, সংগ্রামের ছবি আর স্বপ্ন পূরণ এই ছবির প্রাণ। তাছাড়া, শুধু মেসি নয়, আমি একটা হিন্দি ছবিও করছি খেলা নিয়ে।

তাই নাকি? কী ছবি?
ছবির নাম ২২ ইয়ার্ডস। ছবিটা যে ক্রিকেটের ওপর তা তো নামেই স্পষ্ট। এই ছবিতে আমি নায়কের দিদির রোল করছি। চরিত্রের নাম তৃষ্ণা। প্রচুর শেড আছে চরিত্রটায়। কখনও কঠিন, কখনও স্নেহময়ী, কখনও বা দৃঢ়। নিজের কাজের প্রতি প্রচণ্ড কনফিডেন্ট।

আপনি তো নাটক থেকে টিভিতে এসেছেন দুটো মাধ্যমে অভিনয় করার অভিজ্ঞতা কতটা ও কীভাবে আলাদা?
নাটক একটা লাইভ শো। যেখানে দর্শক আপনার চোখের সামনেই রয়েছেন। নাটকের উন্মাদনাটাই অন্যরকম। আপনি কেমন অভিনয় করলেন বা লোকের মনে কতটা দাগ কাটতে পারলেন তা সেইখানে সেই মুহূতেরই বুঝে যেতে পারেন। কিন্তু সিনেমা একটা অন্যরকম মাধ্যম। এখানে নিজের ভুলটা শুধরে নেওয়ার সুযোগ থাকে। অনেক ফিনিশড কাজ দর্শককে উপহার দেওয়া যায়। আর একসঙ্গে লক্ষ লক্ষ দর্শকের কাছে পৌঁছনো যায় না। তবে এর কমিটমেন্টটা কিন্তু অনেক বড়। সিনেমার পরদায় গল্প বলাটাই একটা ম্যাজিক। নাটকেও সেই ম্যাজিকটা তৈরি হয়, তবে তুলনায় অনেকটাই কম।

 মেসি প্রসঙ্গে ফেরা যাক, আপনি বললেন মেসি জীবন যুদ্ধের ছবি। একে কি সামাজিক ছবি বলবেন?

অবশ্যই। সংসার, সমাজ, জীবন সব দিকগুলো মিলেমিশে এক হয়ে গিয়েছে এই ছবিতে। আমার তো মনে হয় মেসি সবার ছবি। সব প্রজন্মের একসঙ্গে বসে উপভোগ করার ছবি। লড়াই করতে করতেও জীবনটাকে উপভোগ করার ছবি। তাই সবাইকে বলব, মেসি দেখুন আর মেসির মতো বাঁচুন।
কমলিনী চক্রবর্তী
20th  May, 2017
 যকের ধন

 হেমেন্দ্রকুমার রায়ের কিশোর সাহিত্য ‘যকের ধন’ অবলম্বনে নবাগত পরিচালক সায়ন্তন ঘোষাল বানিয়েছেন তাঁর প্রথম পূর্ণ দৈর্ঘ্যের ছবি ‘যকের ধন’। বিমল ও কুমারের গুপ্তধন খুঁজতে যাওয়ার অ্যাডভেঞ্চারকে পরদায় আনছেন সায়ন্তন। সেই অ্যাডভেঞ্চারের এক ঝলক দেখা মিলল ছবির টিজারে। সম্প্রতি শিয়ালদহস্থিত বিগবাজার শপিং মলে আয়োজিত অনুষ্ঠানে ছবির টিজার মুক্তি পেল। গহীন অরণ্যে বিমলকুমারের গুপ্তধন অন্বেষণ যে বেশ রোমহর্ষক হতে চলেছে তার প্রমাণ মিলল টিজারে। বিশদ

  ভোটে জিতলেন

 কী ভাবলেন? বিনোদন ছেড়ে রাজনীতির মঞ্চে উঠে পড়েছি? আজ্ঞে না, তেমন কিছুই ঘটেনি। এই ভোট সেই ভোট নয়। রণবীর সিংয়ের নায়িকা লাক নিয়ে ভোটাভুটি হচ্ছিল। কোন নায়িকার সঙ্গে রণবীর সব চেয়ে বেশি হট? তিনটে নাম, দীপিকা, অনুষ্কা আর প্রিয়াংকা। বিশদ

পাগল তোমার জন্য

 গোটা বিশ্ব যখন কিং খানে মগ্ন, কিং খান তখন কার প্রতি মগ্ন? শুনলে অবাক হবে কিং খানের লেটেস্ট লাভ তাঁর কনিষ্ঠ পুত্র আব্রাম। সারাক্ষণ ছোট ছেলের সঙ্গেই সময় কাটান শাহরুখ। তার ছবি তোলেন, সেইসব ছবি পোস্ট করেন, ক্যাপশন লেখেন... এইভাবেই অবসরের সম্পূর্ণটা কাটিয়ে দেন তিনি।
বিশদ

 বিশ্বসুন্দরীদের ঘর গোছাতে এখন ব্যস্ত লারা

 বিশ্বসুন্দরী বাছাইয়ের গ্রুমিং থেকে অভিনয় সবই একাধারে সামলাচ্ছেন লারা দত্ত। তাই তিনি এখন ভীষণ ব্যস্ত।  ‘অদ্ভুত একটা উত্তেজনা হচ্ছে। আবার একই সঙ্গে উৎকণ্ঠাও। বারবার মনে হচ্ছে আমরা পারব তো? জানি না। তবে লড়াই চালিয়ে যেতেই হবে।’ প্রাক্তন মিস ইউনিভার্স লারা দত্তর কথা শুনে স্বাভাবিকভাবেই কৌতুহল হল। কেন উত্তেজনা? বিশদ

বডিগার্ড 

না, এটা কোনও সিনেমা নয়। খাঁটি বাস্তব। ‘মুন্না মাইকেল’ স্টার টাইগার শ্রফ আর তাঁর মা আয়েশা শ্রফের বাস্তব। গল্পের সূত্রপাত আমেদাবাদে। ছবি হিট না করলেও টাইগারের ফ্যান ফলোইং ঩কিন্তু মারাত্মক। আমেদাবাদে টাইগার গিয়েছিলেন মুন্না মাইকেলের প্রোমোশনে।
বিশদ

26th  July, 2017
শরণাপন্ন 

আমির খানের শরণাপন্ন সলমন। হঠাৎ? খুব শিগগির ওজন কমাতে হবে ভাইজানকে। আর এই কাজে মাস্টার আমির। দঙ্গল ছবিতেই ভাবুন, রোগা থেকে মোটা থেকে আবার রোগা একেবারে চোখের নিমেশে। এমন ফিজিকাল চেঞ্জ! ভাবা যায়! এখন প্রশ্ন সলমনকে কেন ওজন কমাতে হবে?
বিশদ

26th  July, 2017
মাদাম তুসোয় মধুবালা 

চলতি বছরেই দিল্লিতে মাদাম তুসো ওয়াক্স মিউজিয়াম খুলছে। বড় খবর, এই মিউজিয়ামে তারকাদের মূর্তির তালিকায় নতুন নাম মধুবালা। সূত্রের খবর অভিনেত্রীর মোমের মূর্তিটি সাজানো হবে তাঁর অন্যতম শ্রেষ্ঠ ছবি ‘মুঘল-এ-আজম’ (১৯৬০) এর আনারকলি চরিত্রটির আদলে।
বিশদ

26th  July, 2017
স্টারডম হারানোই আমার ভয়  

 হ্যারি আর সেজলের অমিল কী?
 গল্প আর পরিচালক। নাচ-গান মিলিয়ে এটা একটা পারিবারিক ছবি। তবে গল্প যত এগবে প্রেমের গল্পটা তত স্পষ্ট হবে। ‘চক দে..’ বা ‘দঙ্গল’-এর মতো ইস্যুভিত্তিক ছবি নয়। একদম সুইট লাভ স্টোরি। ইমতিয়াজের চিন্তাধারা আলাদা। ও এই প্রজন্মের ছেলেমেয়েদের পালসটা বোঝে।
 রোমান্সের রাজা আপনি। আপনারও কি তাই মত?
 সকলে বলেন, ভালোই লাগে। তবে আমি বাস্তবে ভার্সাটাইল নই।
বিশদ

26th  July, 2017
বিতর্কে আবার

ঋষি কাপুরের মন্তব্যে বিতর্ক! এ আর নতুন কথা কি? ঋষি কাপুরের সোশ্যাল মিডিয়ার কমেন্ট মানেই বিতর্ক। কিন্তু ছেলের হয়ে বিতর্কিত মন্তব্যে জড়িয়ে পড়া এই প্রথম। কথা হচ্ছিল অনুরাগ বসুর ‘জগ্গা জাসুস’ নিয়ে। বারবার ডেট ফেল করার পর ১৪ জুলাই ছবিটি মুক্তি পেয়েছে। কিন্তু বক্স অফিস রিপোর্ট মোটেও ভালো না।
বিশদ

25th  July, 2017
সে কী!

তাজ্জব কাণ্ড। রীতিমতো চোখ ছানাবড়া হয়ে যাবে খবরটা শুনলে। অভিষেক বচ্চন আর ঐশ্বর্য হেরে গেলেন। আজ্ঞে না, কোনও ম্যাচ চলছিল না, কোনও ছবির বক্স অফিস রিলিজের খবরও নয়। তাহলে আবার কিসের হার? পার্সোনালিটির হার। অ্যাশ-অভি জুটি বি-টাউনেরই অন্য এক দম্পতির কাছে হেরে গেলেন। কে সেই দম্পতি?
বিশদ

25th  July, 2017
অস্ট্রেলিয়ায় ঐশ্বর্য

নতুন এক কৃতিত্বের দাবিদার হতে চলেছেন ঐশ্বর্য রাই বচ্চন। প্রথম ভারতীয় নারী হিসাবে এবার মেলবোর্নের বুকে তেরঙ্গা উত্তোলন করবেন প্রাক্তন মিস ওয়ার্ল্ড ঐশ্বর্য। অস্ট্রেলিয়ার এই শহরে গিয়ে কেন হঠাৎ ভারতের জাতীয় পতাকা উত্তোলন করবেন তিনি? আসলে ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন অ্যাওয়ার্ড’ উপলক্ষেই এই বিশেষ অনুষ্ঠান। মেলবোর্নের এই চলচ্চিত্র উৎসবে ভারতের স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  আগামী ১১ আগস্ট শহরের ফেডারেশন স্কোয়ারে পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি হবে।
বিশদ

25th  July, 2017



একনজরে
কাবুল, ২৬ জুলাই: আফগানিস্তানে তালিবান জঙ্গিদের অস্ত্র সরবরাহের অভিযোগ উঠল রাশিয়ার বিরুদ্ধে। সম্প্রতি আফগানিস্তানে তালিবানের হাতে যেসব ‘উন্নত অস্ত্র’ দেখা গিয়েছে, যেগুলি রাশিয়ায় তৈরি বলে অভিযোগ উঠেছে। বিশেষ ভিডিও রেকর্ড হাতে আসার দাবি করে আফগান ও আমেরিকার কর্তাদের উদ্ধৃতি দিয়ে ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের অন্ত নেই। দিন কয়েক আগে ক্যাগের রিপোর্টেও রেলের খাবারের করুণ ছবি উঠে এসেছে। রেলকর্তাদের অনেকেরই বক্তব্য ছিল, যে জায়গায় রেলের খাবার তৈরি হয়, সার্বিক অবস্থার পরিবর্তনে অবিলম্বে সেই রান্নাঘরে নজরদারি চালানো দরকার। ...

 বিএনএ, জলপাইগুড়ি: বুধবার খুনের দায়ের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল জলপাইগুড়ি জেলা আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১০ সালে ১ অক্টোবর কোতোয়ালি থানার পবিত্রপাড়ায় একটি খুনের মামলায় নিশার বিশ্বাসকে এদিন বিচারক যাবজ্জীবন সাজা এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক ...

 গল, ২৬ জুলাই: শিখর ধাওয়ানের অনবদ্য ১৯০ এবং চেতেশ্বর পূজারা অপরাজিত ১৪৪ রানের সুবাদে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে ৩ উইকেটে ৩৯৯ রান ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 জলমগ্ন হাওড়ার উদয়নারায়ণপুর ও আমতা

12:16:00 PM

 গল টেস্ট ২য় দিন: ভারত ৫০৩/৭ (মধাহ্নভোজনের বিরতি)

12:10:33 PM

 জম্মু ও কাশ্মীরের গুর্জ সেক্টরে অনুপ্রবেশের চেষ্টায় নিকেশ ৩ জঙ্গি

11:43:00 AM

নীতীশ কুমার ও সুশীল মোদিকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

 বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমারকে ট্যুকইট করে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিহারের উন্নতি ও সমৃদ্ধির জন্য দু’জনকে একযোগে কাজ করার আহ্বানও করেন।

10:54:00 AM

আরামবাগে বন্যা পরিস্থিতির অবনতি

 হুগলির আরামবাগ মহকুমায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। আরামবাগ শহর কিছুটা স্বাভাবিক হলেও পুরশুরা ও খানাকুলে ডিভিসির ছাড়া জলএলাকা প্লাবিত করেছে। বহু দুর্গতদের এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। ত্রাণ নিয়ে বাড়ছে ক্ষোভও।

10:50:09 AM

 গল টেস্ট: ভারত প্রথম ইনিংসে ৪২৩/৪
শ্রীলঙ্কার বিরুদ্ধে সফরের প্রথম টেস্টে গলে ভারত তাদের প্রথম ইনিংসে গতকালের ৩৯৯ / ৩ পুঁজি নিয়ে খেলতে নেমে আজ ৪ উইকেটের বিনিময়ে এ পর্যন্ত ৪২৩ রান সংগ্রহ করেছে। রাহানে ৫৪ ও অশ্বিন ০ রানে ক্রিজে রয়েছেন। আজ সকালে ভারত কেবল পূজারার উইকেটটি খুই঩য়েছে। প্রদীপের বলে ডিকবেলার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৫৩ রানে প্যাভিলিয়নে ফিরে যান চেতেশ্বর পূজারা।

10:44:00 AM