বিনোদন
 

ফিটনেস ফ্রিক শিল্পা

বলিউডে এখন আর খুব একটা নিয়মিত নন শিল্পা শেট্টি। কিন্তু ফিটনেস আর ডায়েটের কথা উঠলে বলিউডের নায়িকাদের মধ্যে সর্বাগ্রে উচ্চারিত হয় শিল্পার নাম। কথায় বলে মেয়েরা ২০ পেরলেই বুড়ি। এই চলতি কথাকে তুড়ি মেরে উড়িয়ে শিল্পা পেরিয়ে গিয়েছেন আরও ২০টি বছর। তবু তাঁকে দেখে বলবে কে! এবার নিজেই একটি ইউটিউব চ্যানেল খুলে ফেললেন অভিনেত্রী। এই চ্যানেলে তাঁর মহিলা ভক্তদের ফিটনেস আর ডায়েট নিয়ে মূল্যবান টিপস দেবেন শিল্পা। কথা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে শিল্পার ৫ বছরের ছোট্ট ছেলে এসে মাকে জড়িয়ে ধরল। শিল্পা ছেলেকে আদর করতে করতে বললেন, বাড়িতে আমি আর পাঁচজন মেয়ের মতোই স্ত্রী আর মায়ের ভূমিকা পালন করি। কিন্তু যখনই ফিটনেসের প্রসঙ্গ ওঠে তখন আমি কোনও কিছুর সঙ্গে আপস করি না। ছেলে-মেয়ে প্রত্যেকেরই অল্পবয়স থেকে লাইফস্টাইল আর ফিটনেসের দিকে নজর দেওয়া উচিত বলে মনে করেন শিল্পা। তাঁর কথায়, ‘ডায়াবেটিস আর উচ্চ রক্তচাপ কবে আপনাকে চেপে ধরবে আর ততদিন আপনি অপেক্ষা করে থাকবেন? অনেক আগেই লাইফস্টাইল নিয়ে সতর্ক হতে হবে। চিনি আর নুন খাওয়া যতটা সম্ভব কমিয়ে দিতে হবে। টাটকা আর সবুজ শাকসবজি প্রচুর পরিমানে খেতে হবে। এখন জিমে যাওয়ার খুব চল হয়েছে। ফিট থাকতে হলে জিমে যেতেই হবে এরকম কোনও মানে নেই। তবে রেগুলার একসারসাইজ খুব গুরুত্বপূর্ণ। সেটা হাঁটা হতে পারে, সাঁতার হতে পারে বা যোগাসনও হতে পারে’।
সম্প্রতি শিল্পা একটি বই লিখেছেন আর সেটা উৎসর্গ করেছেন সাধারণ মধ্যবিত্ত গৃহবধূদের। ‘মহিলারাই একটা পরিবারের চালিকাশক্তি। বাজার থেকে রান্না সবই তাদের সামলাতে হয়। গোটা পরিবারের দিকে খেয়াল রাখতে গিয়ে নিজেদের শরীরের দিকে আর তারা নজর দিতে পারেন না। আমি নিজেও মধ্যবিত্ত পরিবার থেকেই এসেছি। তাই সংসার সামলানোর পদ্ধতিটা জানা। ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনারে কি কি করব সবটাই আগে থেকে ছকে রাখি আমি। স্বামীর অফিস, ছেলের স্কুল সকলের জন্যই টিফিন তৈরি করতে হয়। ওরা ফিরে কী খাবে চিন্তা করতে হয় তা নিয়েও। আমার ঘরে যিনি রান্না করেন তিনি নেপালি। আমি পাঞ্জাবি আর সাউথ ইন্ডিয়ান দু’ধরনের ডিশ বানাই। ছেলের খাবারে একদম কম মশলা থাকে। আমরা অবশ্য একটু আধটু মশলাদার খাবার খাই। এই জিনিসগুলোই আমি সকলের সঙ্গে ভাগ করে নিতে চাই’, বললেন শিল্পা।
শিল্পার জীবনের টার্নিং পয়েন্ট তাঁর ছেলে ভিভানের জন্ম। অভিনেত্রী নিজেই জানালেন সেকথা। বললেন, ‘ভিভানের জন্মের পরে স্বভাবিকভাবেই আমার ওজন অনেক বেড়ে গিয়েছিল। কেমন যেন অপরাধবোধে ভুগতাম। আয়নার দিকে তাকিয়ে ভাবতাম একটা কিছু করতেই হবে। এত ব্যস্ততা বেড়ে গিয়েছিল যে ডিনার সারতে সাড়ে এগারোটা বেজে যেত। ভিভানের জন্মের কিছুদিন পর আমি বইউ পড়া আর যোগা শুরু করলাম। ফিটনেসেও পরিবর্তন হল।’
তবে যোগা শিল্পা শুরু করেছেন আজ থেকে ১৫ বছর আগে যখন তাঁর সারভাইকাল প্রবলেম ধরা পড়ে। তখন তিনি পুরোদমে ভলিবল আর অ্যাথলেটিক্স করেন। জাতীয় পর্যায়ে নির্বাচিতও হয়েছেন। শিল্পা বলছেন, ‘সারভাইকাল প্রবলেম ধরা পড়ার পরে ফিজিওথেরাপিস্টের পরামর্শ মতো যোগা করা শুরু করি। এটা আস্তে আস্তে মানসিক শক্তিও আমার বাড়িয়ে দিয়েছিল’। সম্প্রতি গোল্ডি হনের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটিয়েছেন শিল্পা। ‘গোল্ডি নিজেও যোগা করে। চ্যারিটিতে অংশ নেয়। আমিও লন্ডনে চ্যারিটি শো করলাম’, বলছেন অভিনেত্রী।
তবে ইদানীং হিন্দি ছবিতে কাজ না করলেও ওয়েব সিরিজ নিয়ে আগ্রহ আছে শিল্পার। ‘এটা খুব ভালো একটা প্ল্যাটফর্ম। আমার বোন শমিতাও ওয়েব সিরিজ করছে। আমিও বেশ কয়েকটি ওয়েব সিরিজ দেখলাম কয়েকদিনে’, জানালেন শিল্পা। কেন তাহলে ছবিতে আপনাকে দেখা যাচ্ছে না? ‘যদি সেরকম কোনও বলার মতো চরিত্র পাই নিশ্চয়ই করব। জীবনে এখনও পর্যন্ত যা পেয়েছি তাতে আমি খুশি। তবে মাঝে মাঝে ভাবি বয়সটা একটু কম হলে এখনকার বেশ কিছু চরিত্র করতে পারতাম। ইয়াং জেনারেশন বেশ ট্যালেন্টেড। ওদের কাজ দেখে সত্যিই গর্ব হয়’, বলছেন শিল্পা।
মুম্বই থেকে শামা ভগত
19th  June, 2017
আলিয়ার আগামী ভেঞ্চার
রাজি

 বদ্রীনাথের বউ এবার গুপ্তচর। ঘাবড়াবেন না কিন্তু। এখানে সবটাই ফিল্মি। আলোচনা চলছে আলিয়া ভাটের পরবর্তী ভেঞ্চার নিয়ে। মেঘনা গুলজারের ছবি। নাম ‘রাজি’। ভারত-পাক যুদ্ধের উপর লেখা হরিন্দর সিক্কার উপন্যাস ‘কলিং সহমত’ অবলম্বনে তৈরি হচ্ছে ছবিটি।
বিশদ

এগারোয় কৃশ

 ‘এটা সত্যিই এক অভাবনীয় সাফল্য। দীর্ঘ ১১ বছর ধরে দর্শকের ভালোবাসা পেয়ে চলেছে কৃশ। ভবিষ্যতেও যেন একই রকম ভালোবাসা পায়। ধন্যবাদ আপনাদের।’ সম্প্রতি এমনই ট্যুইট করেছেন বলিউডের ‘গ্রিক গড’ হৃতিক রোশন। ১১ বছর পার করে ফেলল ভারতের প্রথম সুপারহিরো কৃশ।
বিশদ

 বলিউডে পা

 বাহুবলী ২ –এর অভাবনীয় সাফল্যের পর প্রভাস রাজু এখন পরিচালকদের হট ফেভারিট। শুধু দক্ষিণী ছবিতেই নয়, বলিউডেও প্রভাসের ভীষণ কদর। শোনা যাচ্ছিল, করণ জোহর নাকি তাঁর আগামী ছবিতে প্রভাসকে চান হিরো হিসেবে।
বিশদ

হলিউডে এগিয়ে

 দীপিকা পাড়ুকোন আর প্রিয়াংকা চোপড়া। কম্পিটিশনটা শুরু হয়েছিল হলিউডকে কেন্দ্র করে। বিদেশি টেলিভিশনে প্রিয়াংকা ভেটারান হলেও হলিউডে দীপিকাই এগিয়ে গেলেন। তাঁদের দুজনেরই হলিউডে ডেবু হল প্রায় একই সঙ্গে।
বিশদ

 বড় হল পটলকুমার

 জনপ্রিয় ধারাবাহিক ‘পটলকুমার গানওয়ালা’র এখনও পর্যন্ত সবথেকে বড় বাঁকটা এসেছে গত সপ্তাহ থেকে। গল্প এগিয়েছে —পটল বড় হয়েছে। আজ তার আঠারো বছরের জন্মদিন। এতদিন পটলের চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে স্থায়ী জায়গা করে নিয়েছিল ছোট্ট হিয়া। এবারে তার পরিবর্তে এসেছেন টিভির নতুন মুখ মৌসুমী দেবনাথ।
বিশদ

27th  June, 2017
 সৃজিতের ছবিতে সায়ন্তিকা

 এই প্রথমবার সৃজিত মুখোপাধ্যায়ের ছবিতে অভিনয় করবেন সায়ন্তিকা। প্রসেনজিত চট্টোপাধ্যায়কে নিয়ে ‘ইয়েতি অভিযান’ ছবির শ্যুটিংয়ে সৃজিত এখন সুইজারল্যান্ডে। কাকাবাবুর এই ছবির পরই তিনি নতুন ছবি ‘উমা’র একপ্রস্থ শ্যুটিং সারবেন ওদেশেই।
বিশদ

27th  June, 2017
পঞ্চমের গল্প
শোনাবেন সব্যসাচী

 স্কুলে পড়াশোনায় মন ছিল না ছেলের। একবার তো মারাত্মক খারাপ রেজাল্ট করল। এদিকে দুষ্টুমিতে সে পি এইচ ডি করে ফেলেছে। তবে একটা বিষয়ে তার খুব মনোযোগ ছিল। সেটা হল মিউজিক। খুব ভালো মাউথ অরগান বাজাতে পারত ছেলেটা।
বিশদ

27th  June, 2017
 আজ তিনি শতবর্ষের দোড়গোড়ায়

অমলা শংকর আজ ৯৯ বছরে পা রাখলেন। তাঁর জন্মদিনে আমাদের শ্রদ্ধার্ঘ্য। অমলা শংকর যে ছবিও আঁকেন জানতাম না। প্রশ্ন করলে বললেন, ‘দূর এটা তো অবসর কাটানোর অনেক উপায়ের মধ্যে একটা।’ তারপর একটু ভেবে আবারও বললেন, ‘আসলে সৃষ্টি, সে যেমনই হোক না কেন, এক জায়গায় গিয়ে মিলে যায়।
২০০২ সালের আগস্ট মাস। এক বর্ষা ঘন দুপুরে তাঁর গড়িয়াহাট রোডের জয়জয়ন্তী অ্যাপার্টমেন্টের দশ তলার ফ্ল্যাটে ডাক পড়ল আমার। তার কিছুদিন আগে থেকেই অবশ্য তদ্বির চালাচ্ছিলাম। একটা সাক্ষাৎকার চাই।
বিশদ

27th  June, 2017
হ্যাপিনেস

 ছুটিতে আছেন অভিষেক বচ্চন। ফেস্টিনেশন নিউ ইয়র্ক। সঙ্গে অবশ্যই কন্যা আরাধ্যা আর স্ত্রী ঐশ্বর্য। কুড়ি দিনের লম্বা ছুটি। প্রথমে নিউ ইয়র্ক তারপর হয়তো বা লন্ডন। আর সব শেষে দেশে ফেরা। নিউ ইয়র্ক নাকি জুনিয়র বচ্চনের প্রিয় ছুটি কাটানোর জায়গা। ফাঁক পেলেই ছুটিয়ে নিউ ইয়র্ক পাড়ি জমান অভিনেতা।
বিশদ

26th  June, 2017
গুসতাখিয়াঁ মাফ হো...

 আগে থেকেই কিছু ভেবে বসবেন না। এখানে গান নিয়ে আলোচনা হচ্ছে না। আলোচনাটা সিনেমা নিয়েই। ছবির নাম গুসতাখিয়াঁ। পাঞ্জাবি কবি অমৃতা প্রীতমকে নিয়ে ছবি। তাঁর প্রেম কাহিনি ধরা পড়বে রুপোলি পর্দায়। আর সেই প্রেম কাহিনির নায়ক অর্থাৎ অমৃতা প্রীতমের প্রেমিক, কবি সুধীর লুধিয়ানবির চরিত্রে অভিনয় করবেন ইরফান খান।
বিশদ

26th  June, 2017



একনজরে
নয়াদিল্লি, ২৭ জুন (পিটিআই): বিভিন্ন সমাজকল্যাণ মূলক পরিষেবা পেতে আধার কার্ড ব্যবহার বাধ্যতামূলক সংক্রান্ত কেন্দ্রীয় সরকারের বিজ্ঞপ্তির বিরুদ্ধে কোনও অন্তর্বর্তী আদেশ দিতে অস্বীকার করল সুপ্রিম ...

কাজান, ২৭ জুন: বুধবার কাজান এরিনায় কনফেডারেশনস কাপের প্রথম সেমি-ফাইনালে চিলির মুখোমুখি পর্তুগাল। হাই-ভোল্টেজ এই ম্যাচের প্রায় সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। তিন ম্যাচে সাত ...

 সংবাদদাতা, দিনহাটা: সাবেক ছিটবাসীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে আগামী ৩০ তারিখ কর্মশালা করবে দিনহাটা মহকুমা প্রশাসন। কর্মশালায় সাবেক ছিটবাসীদের চাহিদা অনুযায়ী তাঁদের হাঁস, মুরগি পালন, গাড়ি চালানো, কম্পিউটার সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। ...

 সুকান্ত বসু, কলকাতা: ভিডিও কনফারেন্সের ব্যবস্থা ছাড়াই রাজ্যের সিংহভাগ মহকুমা দায়রা আদালতে চলছে ‘দি প্রোটেকশন অব চিল্ডড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস অ্যাক্ট, ২০১২’ বা ‘পকসো’ মামলার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে। হিসেব করে চললে তেমন আর্থিক সমস্যায় পড়তে হবে না। ব্যাবসায় উন্নতি ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯২১- ভারতের নবম প্রধানমন্ত্রী নরসিমা রাওয়ের জন্ম
১৯৪০- নোবেলজয়ী বাংলাদেশের অর্থনীতিবিদ মহম্মদ ইউনুসের জন্ম
১৯৭২- বিজ্ঞানী ও পরিসংখ্যানবিদ প্রশান্তচন্দ্র মহলানবিশের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬৫ টাকা ৬৫.৩৩ টাকা
পাউন্ড ৮০.৬৮ টাকা ৮৩.৪৬ টাকা
ইউরো ৭০.৯৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা

দিন পঞ্জিকা

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ৬/৩৩, মঘানক্ষত্র রাত্রি ৭/১৭, সূ উ ৪/৫৮/২৫, অ ৬/২০/৫৯, অমৃতযোগ দিবা ৭/৩৯-১১/১২ পুনঃ ১/৫৩-৫/২৭ রাত্রি ৯/৫৩ পুনঃ ১২/১-১/২৬, বারবেলা ৮/১৯-৯/৫৯ পুনঃ ১১/৩৯-১/২০, কালরাত্রি ২/১৯-৩/৩৮।

১৩ আষাঢ়, ২৮ জুন, বুধবার, পঞ্চমী রাত্রি ১১/১৩/১২, মঘানক্ষত্র রাত্রি ১২/১৬/৩৩, সূ উ ৪/৫৬/২৩, অ ৬/২২/২৫, অমৃতযোগ দিবা ৭/৩৭/৩৫-১১/১২/৩, ১/৫৩/৪৪-৫/২৮/৪০ রাত্রি ৯/৫৩/৪৪, ১২/০/৩২-১/২৫/৪, বারবেলা ১১/৩৯/২৪-১/২০/৯, কালবেলা ৮/১৭/৫৩-৯/৫৮/৩৯, কালরাত্রি ২/১৭/৫৪-৩/৩৭/৯।
৩ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
বিকল লরি, এজেসি বসু রোড ফ্লাইওভারে যানজট 
কলকাতা পুরসভার একটি লরি বিকল হয়ে যাওয়ার জন্য এজেসি বসু রোড ফ্লাইওভারের পশ্চিম অভিমুখে ব্যাপক যানজট রয়েছে। 

12:08:03 PM

সিবিআই দপ্তরে হাজিরা দিলেন ম্যাথু স্যামুয়েল 
কলকাতায় সিবিআই দপ্তরে হাজিরা দিলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। এদিন সকালে সিবিআই দপ্তরে আসেন তিনি। ম্যাথু জানান, সিবিআই তাঁকে ডেকেছিল। তাই হাজিরা দিতে এসেছেন। একটি তোলাবাজির মামলায় তাঁকে এদিন ফের মুচিপাড়া থানায় যেতে হবে বলেও সিবিআইকে জানিয়েছেন তিনি। এদিনই পরে কলকাতা হাইকোর্টেও যাবেন তিনি। 

11:58:44 AM

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিলেন মীরা কুমার 

11:27:52 AM

কুলটিতে বাসের ধাক্কায় বাইক চালকের মৃত্যু, পথ অবরোধ 

11:20:00 AM

দার্জিলিংয়ে রাতের অন্ধকারে জিটিএ-র ইঞ্জিনিয়ারিং অফিসে আগুন মোর্চার 

11:11:49 AM

খড়্গপুরে পুলকার দুর্ঘটনায় জখম ১১ 
খড়্গপুরের বেনাপুরের কাছে একটি পুলকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা মারলে ১১জন পড়ুয়া জখম হয়। তাদের খড়্গপুর মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছে। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। দু'জনকে কলকাতা পাঠানো হয়েছে। 

10:26:54 AM