বিনোদন
 
গলল বরফ

পুজোর আগেই টলি পাড়ায় শোনা যাচ্ছিল প্রসেনজিৎ এবং দেবের মধ্যে মনোমালিন্য শুরু হয়েছে। তাই কি? শহরের একটি
মাল্টিপ্লেক্সে দেবের আমন্ত্রণে ‘ককপিট’-এর বিশেষ প্রদর্শনে এসেছিলেন প্রসেনজিৎ। দেবের সঙ্গে ছিলেন রুক্মিণীও।

ফিটনেস ফ্রিক শিল্পা

বলিউডে এখন আর খুব একটা নিয়মিত নন শিল্পা শেট্টি। কিন্তু ফিটনেস আর ডায়েটের কথা উঠলে বলিউডের নায়িকাদের মধ্যে সর্বাগ্রে উচ্চারিত হয় শিল্পার নাম। কথায় বলে মেয়েরা ২০ পেরলেই বুড়ি। এই চলতি কথাকে তুড়ি মেরে উড়িয়ে শিল্পা পেরিয়ে গিয়েছেন আরও ২০টি বছর। তবু তাঁকে দেখে বলবে কে! এবার নিজেই একটি ইউটিউব চ্যানেল খুলে ফেললেন অভিনেত্রী। এই চ্যানেলে তাঁর মহিলা ভক্তদের ফিটনেস আর ডায়েট নিয়ে মূল্যবান টিপস দেবেন শিল্পা। কথা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে শিল্পার ৫ বছরের ছোট্ট ছেলে এসে মাকে জড়িয়ে ধরল। শিল্পা ছেলেকে আদর করতে করতে বললেন, বাড়িতে আমি আর পাঁচজন মেয়ের মতোই স্ত্রী আর মায়ের ভূমিকা পালন করি। কিন্তু যখনই ফিটনেসের প্রসঙ্গ ওঠে তখন আমি কোনও কিছুর সঙ্গে আপস করি না। ছেলে-মেয়ে প্রত্যেকেরই অল্পবয়স থেকে লাইফস্টাইল আর ফিটনেসের দিকে নজর দেওয়া উচিত বলে মনে করেন শিল্পা। তাঁর কথায়, ‘ডায়াবেটিস আর উচ্চ রক্তচাপ কবে আপনাকে চেপে ধরবে আর ততদিন আপনি অপেক্ষা করে থাকবেন? অনেক আগেই লাইফস্টাইল নিয়ে সতর্ক হতে হবে। চিনি আর নুন খাওয়া যতটা সম্ভব কমিয়ে দিতে হবে। টাটকা আর সবুজ শাকসবজি প্রচুর পরিমানে খেতে হবে। এখন জিমে যাওয়ার খুব চল হয়েছে। ফিট থাকতে হলে জিমে যেতেই হবে এরকম কোনও মানে নেই। তবে রেগুলার একসারসাইজ খুব গুরুত্বপূর্ণ। সেটা হাঁটা হতে পারে, সাঁতার হতে পারে বা যোগাসনও হতে পারে’।
সম্প্রতি শিল্পা একটি বই লিখেছেন আর সেটা উৎসর্গ করেছেন সাধারণ মধ্যবিত্ত গৃহবধূদের। ‘মহিলারাই একটা পরিবারের চালিকাশক্তি। বাজার থেকে রান্না সবই তাদের সামলাতে হয়। গোটা পরিবারের দিকে খেয়াল রাখতে গিয়ে নিজেদের শরীরের দিকে আর তারা নজর দিতে পারেন না। আমি নিজেও মধ্যবিত্ত পরিবার থেকেই এসেছি। তাই সংসার সামলানোর পদ্ধতিটা জানা। ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনারে কি কি করব সবটাই আগে থেকে ছকে রাখি আমি। স্বামীর অফিস, ছেলের স্কুল সকলের জন্যই টিফিন তৈরি করতে হয়। ওরা ফিরে কী খাবে চিন্তা করতে হয় তা নিয়েও। আমার ঘরে যিনি রান্না করেন তিনি নেপালি। আমি পাঞ্জাবি আর সাউথ ইন্ডিয়ান দু’ধরনের ডিশ বানাই। ছেলের খাবারে একদম কম মশলা থাকে। আমরা অবশ্য একটু আধটু মশলাদার খাবার খাই। এই জিনিসগুলোই আমি সকলের সঙ্গে ভাগ করে নিতে চাই’, বললেন শিল্পা।
শিল্পার জীবনের টার্নিং পয়েন্ট তাঁর ছেলে ভিভানের জন্ম। অভিনেত্রী নিজেই জানালেন সেকথা। বললেন, ‘ভিভানের জন্মের পরে স্বভাবিকভাবেই আমার ওজন অনেক বেড়ে গিয়েছিল। কেমন যেন অপরাধবোধে ভুগতাম। আয়নার দিকে তাকিয়ে ভাবতাম একটা কিছু করতেই হবে। এত ব্যস্ততা বেড়ে গিয়েছিল যে ডিনার সারতে সাড়ে এগারোটা বেজে যেত। ভিভানের জন্মের কিছুদিন পর আমি বইউ পড়া আর যোগা শুরু করলাম। ফিটনেসেও পরিবর্তন হল।’
তবে যোগা শিল্পা শুরু করেছেন আজ থেকে ১৫ বছর আগে যখন তাঁর সারভাইকাল প্রবলেম ধরা পড়ে। তখন তিনি পুরোদমে ভলিবল আর অ্যাথলেটিক্স করেন। জাতীয় পর্যায়ে নির্বাচিতও হয়েছেন। শিল্পা বলছেন, ‘সারভাইকাল প্রবলেম ধরা পড়ার পরে ফিজিওথেরাপিস্টের পরামর্শ মতো যোগা করা শুরু করি। এটা আস্তে আস্তে মানসিক শক্তিও আমার বাড়িয়ে দিয়েছিল’। সম্প্রতি গোল্ডি হনের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটিয়েছেন শিল্পা। ‘গোল্ডি নিজেও যোগা করে। চ্যারিটিতে অংশ নেয়। আমিও লন্ডনে চ্যারিটি শো করলাম’, বলছেন অভিনেত্রী।
তবে ইদানীং হিন্দি ছবিতে কাজ না করলেও ওয়েব সিরিজ নিয়ে আগ্রহ আছে শিল্পার। ‘এটা খুব ভালো একটা প্ল্যাটফর্ম। আমার বোন শমিতাও ওয়েব সিরিজ করছে। আমিও বেশ কয়েকটি ওয়েব সিরিজ দেখলাম কয়েকদিনে’, জানালেন শিল্পা। কেন তাহলে ছবিতে আপনাকে দেখা যাচ্ছে না? ‘যদি সেরকম কোনও বলার মতো চরিত্র পাই নিশ্চয়ই করব। জীবনে এখনও পর্যন্ত যা পেয়েছি তাতে আমি খুশি। তবে মাঝে মাঝে ভাবি বয়সটা একটু কম হলে এখনকার বেশ কিছু চরিত্র করতে পারতাম। ইয়াং জেনারেশন বেশ ট্যালেন্টেড। ওদের কাজ দেখে সত্যিই গর্ব হয়’, বলছেন শিল্পা।
মুম্বই থেকে শামা ভগত
19th  June, 2017
দীপ-বীর কাণ্ড

 দীপিকা পাড়ুকোনের সঙ্গে রণবীর সিংয়ের ব্রেকআপের খবরে কয়েক মাস আগেই সরগরম ছিল বি-টাউন। সেই গসিপে জল ঢেলে আবারও একসঙ্গে তাঁরা। সেই নিয়ে দু’জনের কেউই হয়তো ফেসবুকে এখনও সরব হননি, তাই বলে গসিপ ধামাচাপা পড়ে নেই।
বিশদ

বার্থ ডে বয় সানি

‘ইয়ে ঢাই কিলো কা হাথ যব কিসিপে পড়তা হ্যায় না, তো আদমি উঠতা নেহি উঠ যাতা হ্যায়’— সংলাপটা শুনলেই একজনের ছবিই মনের মধ্যে ভেসে ওঠে। তিনি ওয়ান অ্যান্ড ওনলি সানি দেওল। আজ, বৃহস্পতিবার জন্মদিন বলিউডের এই অ্যাকশন হিরোর।
বিশদ

উৎসবের মরসুমে চাই
হালকা মেজাজের ছবি

কালীপুজোর আগের আড্ডা। আর দেওয়ালি নিয়ে কোনও প্রশ্ন থাকবে না! তা হয় নাকি। হিরণ-পায়েলের মতে, এবারে দেওয়ালিতে সবথেকে বড় উপহার ‘জিও পাগলা’। হিরণ বললেন, ‘শহরেই থাকব এবং ছবিটা নিয়ে দর্শকদের মতামত জানার অপেক্ষায় থাকব। পায়েল হয়তো অনেক পুজো উদ্বোধন করবে’। পায়েল কিন্তু দমবার পাত্রী নন। হেসে বললেন ‘আর হিরণকে তো চার-পাঁচ দিন আগে থেকেই পুজো উদ্বোধন করতে শুরু করে দেয়।’
বিশদ

দেওয়ালিতে মেতে টেলি তারকারা

 এসে গেল আলোর উৎসব— দেওয়ালি। এল বাঙালির কালীপুজো। আবার জনজোয়ারে ভাসবে শহর থেকে জেলার প্রতিটি কোণ। আলোর মালায় সেজে উঠবে গৃহস্থের বাড়ি থেকে পুজোমণ্ডপ। অমাবস্যার নিশি, আলোকিত হয়ে উঠবে বাজির আলোয়। উৎসবের আনন্দে মেতে উঠবে যেমন আমজনতা, তেমনই দেওয়ালি নিজেদের মতো করে কাটাবেন ছোট পরদার তারকারা। এই প্রতিবেদনে রইল বিভিন্ন ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীদের কালীপুজো আর দেওয়ালি কাটানোর পরিকল্পনা। শুনলেন অজয় মুখোপাধ্যায়।
বিশদ

18th  October, 2017
ডেট বদল

বিদ্যা বালন নিজের আগামী ছবি ‘তুমহারি সুল্লু’ মুক্তির দিনটা এগিয়ে দিলেন। ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ বদল। কেন? কারণ সঞ্জয়লীলা বনশালির রানি পদ্মাবতী। স্টার কাস্টে দীপিকা, রণবীর সিং ও শাহিদ কাপুর।
বিশদ

18th  October, 2017
তাপসীর রাগ

 সোশাল মিডিয়ায় এখন সেলেবমহল সরব হয়ে উঠছে। ট্যুইটারে মন্তব্য থেকে ফেসবুকে ছবি পোস্ট সব কিছুতেই সেলেবদের দেখা মিলছে। থাকছে বাদানুবাদ, বাকবিতণ্ডাও। সব মিলিয়ে সেলেবদের হাঁকডাকে সোশ্যাল মিডিয়া সরগরম।
বিশদ

18th  October, 2017
 মারাঠি ছবিতে মা ধু রী

 বলিউডের রানি মাধুরী দীক্ষিত নয় নয় করে ৭৫টি ছবিতে অভিনয় করে ফেলেছেন। হিন্দি ছবিতে একসময় চুটিয়ে কাজ করেছেন। ছিলেন বলিউডের একনম্বর নায়িকাও। তবে এতদিনের কেরিয়ারে কখনও মারাঠি ছবিতে কাজ করা হয়নি তাঁর। বিয়ের পর বলিউডে কামব্যাক ইনিংসেও বেশ সফল তিনি।
বিশদ

18th  October, 2017
টোনির সঙ্গে

 লিওনার্দো ডি ক্যাপ্রিও, হলিউডের ফেভারিট ব্যাচেলরের একটাই প্যাশন। গার্লফ্রেন্ড বদল। আর সেইসব গার্লফ্রেন্ড অবশ্যই নিত্যনতুন মডেল। এ মডেল থেকে সে মডেলের বাহুডোরে নিজেকে আবদ্ধ রাখতে ভালোবাসেন লিওনার্দো। কিন্তু একি? তিনি যে বৃত্তটা পূর্ণ করলেন মনে হচ্ছে। নাহলে নতুন থেকে পুরনোয় ফেরা, এতো খুব একটা ভালো কথা নয়।
বিশদ

16th  October, 2017
জোড়া ভ্রূ

 সিনেমায় জোড়া ভ্রূ নিয়ে বহাল তবিয়তে কাজ চালিয়ে গেলেন কাজল। তবু তাঁর জোড়া ভ্রূ নিয়েও কথা উঠেছিল। অনেকেই কাজলের এই জোড়া ভ্রূ বিষয়ে নাক কুঁচকেছিলেন সেই সময়। তাতে অবশ্য কাজলের কোনও হেলদোল দেখা যায়নি। তিনি জোড়া ভ্রূ প্লাক করার কোনও চেষ্টাও করেননি।
বিশদ

16th  October, 2017
অরিন্দমের ব্যোমকেশে অঞ্জন

অরিন্দম শীলের ব্যোমকেশ সিরিজে এবার অভিনয় করছেন অঞ্জন দত্ত। পাঠকরা পড়ে চমকে যাবেন না। এটাই সত্যি হতে চলেছে। সিনেমা মহলে একটা প্রচলিত ধারণা ছিল যে ব্যোমকেশের ছবিকে কেন্দ্র করে দুই পরিচালক অঞ্জন-অরিন্দমের কাজিয়া তুঙ্গে। এই ধারণাটাকে বদলানোর জন্যই কি এহেন উদ্যোগ?
বিশদ

16th  October, 2017
সব প্রতিকূলতা পেরিয়ে আমি ইনসিয়া: জায়রা

এই প্রথম কলকাতায় এলেন?
হ্যাঁ। কলকাতার কথা অনেক শুনেছি। একটা কথা বলি, বাংলা ভাষাটা শুনতে এতটাই মিষ্টি যে এক সময়ে বাংলা শেখার জেদ চেপে গিয়েছিল। এবারে ছবির দৌলতে চলেও এলাম।
যখন জানতে পারলেন আমির খানের সঙ্গে আবার কাজ করবেন তখন মনের মধ্যে কী চলছিল?
বিশদ

16th  October, 2017
একনজরে
 সংবাদদাতা, শিলিগুড়ি: নর্থবেঙ্গল টেবল টেনিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৩ থেকে ২৮ অক্টোবর শিলিগুড়ি ইনডোর স্টেডিয়ামে আন্তর্জাতিকমানের টেবল টেনিস প্রতিযোগিতার আসর বসছে। এর জন্য শিলিগুড়ি পুরসভাকে আয়োজকদের ৯০ হাজার টাকা দিতে হয়েছে। ...

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: বুধবার থেকেই কালীপুজোয় মেতে উঠেছে দমদম থেকে রাজারহাট। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের মধ্যেই কালীপুজোতেও জমজমাট সল্টলেক। বিশ্বকাপ উপলক্ষে রাজ্য সরকারের উদ্যোগে আলোর রোশনাইয়ে ভরে ...

বিএনএ, মেদিনীপুর: বুধবার মেদিনীপুরে জেলাশাসকের কার্যালয়ে ঝাড়গ্রাম জেলার উন্নয়নমূলক কাজকর্মের পর্যালোচনায় বৈঠক ডাকা হয়। নতুন জেলার উন্নয়নে গতি আনতে ঝাড়গ্রামের জেলাশাসকের মাথায় পশ্চিম মেদিনীপুরের জেলাশাসককে বসিয়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...

 বাংলা নিউজ এজেন্সি: বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কন্যাশ্রী প্রকল্প আন্তর্জাতিক স্তরে সম্প্রতি স্বীকৃতি পেয়েছে। এরপর রাজ্য জুড়ে বহু পুজো কমিটি কন্যাশ্রীকে থিম করে চমক দিয়েছে। এবার দীপাবলী ও ভ্রাতৃদ্বিতীয়ায় স্পেশাল মিষ্টি হিসাবে কোচবিহারের বাজারে এসেছে ‘কন্যাশ্রী অনন্যা’ সন্দেশ। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গবেষণামূলক কাজে সাফল্য লাভ। কর্মপ্রার্থীদের কর্মলাভের ইঙ্গিত। বন্ধুর দ্বারা প্রতারিত হবার সম্ভাবনা। উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ঘ ১২/৪২, নক্ষত্র-হস্তা, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৫/২, অমৃতযোগ দিবা ঘ ৭/১০ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৪৭ মধ্যে। সন্ধ্যা ঘ ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ২/১৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১২/৫৬ মধ্যে।

দীপান্বিতা কালীপুজো
 
১ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ১১/৫১/১০, নক্ষত্র-হস্তানক্ষত্র রাত্রি ৭/৪৪/৩৯, সূ উ ৫/৩৮/২, অ ৫/৪/৫৮, অমৃতযোগ দিবা ৭/৯/৩, ১/১৫/৫৯-২/৪৭/৩৪, রাত্রি ৫/৫৫/১০-৯/১৫/৫৯, ১১/৪৬/৩৬-৩/৭/২৫, ৩/৫৭/৩৮-৫/৩৮/৩৩, বারবেলা ৩/৩৯/৬-৫/৪/৫৮, কালবেলা ২/১৩/১৪-৩/৩৯/৬, কালরাত্রি ১১/২১/৩০-১২/৫৫/৩৮।

দীপান্বিতা কালীপুজো
২৮ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
হন্ডুরাসকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:58:14 PM

  পূর্ব মেদিনীপুরে ছুরি মেরে সোনা লুঠ
আজ সন্ধ্যায় খদ্দের সেজে এসে দোকানদারকে ছুরি ...বিশদ

18-10-2017 - 09:57:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ৩ হন্ডুরাস: ০ (৫৫ মিনিট )
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:20:52 PM

  অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (৪৩ মিনিট)
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:49:55 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (প্রথমার্ধ )

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল ...বিশদ

18-10-2017 - 08:49:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ১ হন্ডুরাস: ০ (১১ মিনিট)

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:17:43 PM

নাইজেরকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ঘানা

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ নভি মুম্বইয়ে ডঃডিওয়াই পাতিল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 07:04:08 PM