বিনোদন
 

ফিটনেস ফ্রিক শিল্পা

বলিউডে এখন আর খুব একটা নিয়মিত নন শিল্পা শেট্টি। কিন্তু ফিটনেস আর ডায়েটের কথা উঠলে বলিউডের নায়িকাদের মধ্যে সর্বাগ্রে উচ্চারিত হয় শিল্পার নাম। কথায় বলে মেয়েরা ২০ পেরলেই বুড়ি। এই চলতি কথাকে তুড়ি মেরে উড়িয়ে শিল্পা পেরিয়ে গিয়েছেন আরও ২০টি বছর। তবু তাঁকে দেখে বলবে কে! এবার নিজেই একটি ইউটিউব চ্যানেল খুলে ফেললেন অভিনেত্রী। এই চ্যানেলে তাঁর মহিলা ভক্তদের ফিটনেস আর ডায়েট নিয়ে মূল্যবান টিপস দেবেন শিল্পা। কথা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে শিল্পার ৫ বছরের ছোট্ট ছেলে এসে মাকে জড়িয়ে ধরল। শিল্পা ছেলেকে আদর করতে করতে বললেন, বাড়িতে আমি আর পাঁচজন মেয়ের মতোই স্ত্রী আর মায়ের ভূমিকা পালন করি। কিন্তু যখনই ফিটনেসের প্রসঙ্গ ওঠে তখন আমি কোনও কিছুর সঙ্গে আপস করি না। ছেলে-মেয়ে প্রত্যেকেরই অল্পবয়স থেকে লাইফস্টাইল আর ফিটনেসের দিকে নজর দেওয়া উচিত বলে মনে করেন শিল্পা। তাঁর কথায়, ‘ডায়াবেটিস আর উচ্চ রক্তচাপ কবে আপনাকে চেপে ধরবে আর ততদিন আপনি অপেক্ষা করে থাকবেন? অনেক আগেই লাইফস্টাইল নিয়ে সতর্ক হতে হবে। চিনি আর নুন খাওয়া যতটা সম্ভব কমিয়ে দিতে হবে। টাটকা আর সবুজ শাকসবজি প্রচুর পরিমানে খেতে হবে। এখন জিমে যাওয়ার খুব চল হয়েছে। ফিট থাকতে হলে জিমে যেতেই হবে এরকম কোনও মানে নেই। তবে রেগুলার একসারসাইজ খুব গুরুত্বপূর্ণ। সেটা হাঁটা হতে পারে, সাঁতার হতে পারে বা যোগাসনও হতে পারে’।
সম্প্রতি শিল্পা একটি বই লিখেছেন আর সেটা উৎসর্গ করেছেন সাধারণ মধ্যবিত্ত গৃহবধূদের। ‘মহিলারাই একটা পরিবারের চালিকাশক্তি। বাজার থেকে রান্না সবই তাদের সামলাতে হয়। গোটা পরিবারের দিকে খেয়াল রাখতে গিয়ে নিজেদের শরীরের দিকে আর তারা নজর দিতে পারেন না। আমি নিজেও মধ্যবিত্ত পরিবার থেকেই এসেছি। তাই সংসার সামলানোর পদ্ধতিটা জানা। ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনারে কি কি করব সবটাই আগে থেকে ছকে রাখি আমি। স্বামীর অফিস, ছেলের স্কুল সকলের জন্যই টিফিন তৈরি করতে হয়। ওরা ফিরে কী খাবে চিন্তা করতে হয় তা নিয়েও। আমার ঘরে যিনি রান্না করেন তিনি নেপালি। আমি পাঞ্জাবি আর সাউথ ইন্ডিয়ান দু’ধরনের ডিশ বানাই। ছেলের খাবারে একদম কম মশলা থাকে। আমরা অবশ্য একটু আধটু মশলাদার খাবার খাই। এই জিনিসগুলোই আমি সকলের সঙ্গে ভাগ করে নিতে চাই’, বললেন শিল্পা।
শিল্পার জীবনের টার্নিং পয়েন্ট তাঁর ছেলে ভিভানের জন্ম। অভিনেত্রী নিজেই জানালেন সেকথা। বললেন, ‘ভিভানের জন্মের পরে স্বভাবিকভাবেই আমার ওজন অনেক বেড়ে গিয়েছিল। কেমন যেন অপরাধবোধে ভুগতাম। আয়নার দিকে তাকিয়ে ভাবতাম একটা কিছু করতেই হবে। এত ব্যস্ততা বেড়ে গিয়েছিল যে ডিনার সারতে সাড়ে এগারোটা বেজে যেত। ভিভানের জন্মের কিছুদিন পর আমি বইউ পড়া আর যোগা শুরু করলাম। ফিটনেসেও পরিবর্তন হল।’
তবে যোগা শিল্পা শুরু করেছেন আজ থেকে ১৫ বছর আগে যখন তাঁর সারভাইকাল প্রবলেম ধরা পড়ে। তখন তিনি পুরোদমে ভলিবল আর অ্যাথলেটিক্স করেন। জাতীয় পর্যায়ে নির্বাচিতও হয়েছেন। শিল্পা বলছেন, ‘সারভাইকাল প্রবলেম ধরা পড়ার পরে ফিজিওথেরাপিস্টের পরামর্শ মতো যোগা করা শুরু করি। এটা আস্তে আস্তে মানসিক শক্তিও আমার বাড়িয়ে দিয়েছিল’। সম্প্রতি গোল্ডি হনের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটিয়েছেন শিল্পা। ‘গোল্ডি নিজেও যোগা করে। চ্যারিটিতে অংশ নেয়। আমিও লন্ডনে চ্যারিটি শো করলাম’, বলছেন অভিনেত্রী।
তবে ইদানীং হিন্দি ছবিতে কাজ না করলেও ওয়েব সিরিজ নিয়ে আগ্রহ আছে শিল্পার। ‘এটা খুব ভালো একটা প্ল্যাটফর্ম। আমার বোন শমিতাও ওয়েব সিরিজ করছে। আমিও বেশ কয়েকটি ওয়েব সিরিজ দেখলাম কয়েকদিনে’, জানালেন শিল্পা। কেন তাহলে ছবিতে আপনাকে দেখা যাচ্ছে না? ‘যদি সেরকম কোনও বলার মতো চরিত্র পাই নিশ্চয়ই করব। জীবনে এখনও পর্যন্ত যা পেয়েছি তাতে আমি খুশি। তবে মাঝে মাঝে ভাবি বয়সটা একটু কম হলে এখনকার বেশ কিছু চরিত্র করতে পারতাম। ইয়াং জেনারেশন বেশ ট্যালেন্টেড। ওদের কাজ দেখে সত্যিই গর্ব হয়’, বলছেন শিল্পা।
মুম্বই থেকে শামা ভগত
19th  June, 2017
 মনোময়ের মনের কথা

   পুজোয় কি এবার কলকাতায় নাকি বিদেশে?
 নাঃ, কলকাতায় থাকা হবে না। আমেরিকা যচ্ছি। নিউ জার্সিতে একটা অনুষ্ঠান আছে। তাছাড়াও আরও কয়েকটা কথাবার্তা চলছে। তবে মূলত ইস্ট কোস্টেই এবার।
 
বিশদ

  ভয়!

 মেলবোর্নে ইন্ডিয়ান ফিল্প ফেস্ট। ধুমধাম আর ভিড় তো লেগেই আছে। তারই মাঝে বাড়তি আকর্ষণ করণ জোহর। না কোনও ছবি দেখানো হচ্ছিল না সেখানে। বরং নিরস আলোচনা সভা। তাতেই জনঅরণ্য। হঠাৎ? আরে করণের কথার মধ্যেই একটা জাদু ছিল।
বিশদ

  টাকার পাহাড়

রোজগার নেই। তবু টাকার শেষ নেই। তাই বলে ভাববেন না তার সবটাই পৈত্রিক সম্পত্তি। ভাবছেন কার টাকা আর কী-ই বা রোজগার তাই তো? তাহলে খুলেই বলি। প্রসঙ্গ করিশমা কাপুর।
বিশদ

 গায়ক সলমন

  হাতে জলের ঝাঁঝরি। দোতলার বারান্দায় ফুলের টবে জল দিতে ব্যস্ত সলমন খান। সেই সঙ্গে আবার গুন গুন করে গানও ধরেছেন। সুরটা চেনা, অথচ শব্দগুলো অচেনা ঠেকছে! সলমন গাইছেন, ‘গামলে মে পানি দো গামলা না শুখায়ো...’। সল্লু যে প্যারোডিটা গাইছেন তার সুর বিখ্যাত ‘পরদে মে রহেনে দো, পরদা না উঠাও’ গানের।
বিশদ

বিবাহ বন্ধনে রিয়া

বিয়ে করলেন রিয়া সেন। পাত্র মুম্বই প্রবাসী শিবম তিওয়ারি। বেশকিছু দিন ধরেই প্রেম করছিলেন দু’জনে। গতকাল ট্যুইটারে বোনের বিয়ের ছবিটি শেয়ার করেন দিদি রাইমা সেন। বিশদ

19th  August, 2017
মিষ্টি পরিচালকের মিষ্টি পণ

  ত্যাগের মাধ্যমেই আসবে সাফল্য! না, এটা কোনও মহাপুরুষের বাণী নয়। নিজের ফিল্মি কেরিয়ারে এমনই চিন্তাধারা নিয়ে চলার চেষ্টা করেন পরিচালক অশ্বিনী আইয়ার। খানিকটা কুসংস্কার বললেও অত্যুক্তি হয় না।
বিশদ

19th  August, 2017
মিশন ইম্পসিবল

 হলিউডের ছবি মিশন ইম্পসিবল এবার ষষ্ঠ পর্বে। হিরো অবশ্যই টম ক্রজ। কিন্তু আপাতত কাজ বন্ধ। সে কি কেন? নায়কের পা ভেঙেছে যে। ও মা! কী করে? আজ্ঞে একটা স্টান্ট করছিলেন তিনি নিজেই। আর তাতেই ঘটল বিপত্তি।
বিশদ

19th  August, 2017
ডাক্তারি শখ

 শাহিদ কাপুরের মতোই স্ত্রী মীরা রাজপুতের ফ্যান ফলোয়িংও অসংখ্য। আর মিঞাঁ-বিবি যখন একসঙ্গে পাবলিক অ্যাপিয়ারেন্স দেন তখন তো খুশিতে মেতে ওঠে শামীরা ফ্যান ক্লাব। শামীরা অর্থাৎ শাহিদ আর মীরা। যুগলে তাঁরা এই নামেই পরিচিত।
বিশদ

19th  August, 2017
 ঋত্বিক ঘটক আমার গুরু, মেঘে ঢাকা তারা আমার বাইবেল: অমল গুপ্তে

 বায়োডেটায় রয়েছে 'তারে জমিন পর', 'স্ট্যানলি কা ডাব্বা'র মতো ছবি। মুক্তির অপেক্ষায় থাকা 'স্নিফ', সাইনা নেহওয়ালের বায়োপিক সহ রিয়ালিটি শো-এ বাচ্চাদের সঙ্গে দুর্ব্যবহার নিয়ে সরব পরিচালক অমল গুপ্তে ফের কচিকাচাদের সঙ্গে নিয়ে পরদায় আসছেন।   বিশদ

19th  August, 2017
পরিচালকরা যে আমার কথাই ভাবছেন! এটাই প্রাপ্তি

 মাত্র এক সপ্তাহের ব্যবধানে প্রতীম ডি’গুপ্তর ‘মাছের ঝোল’ এবং কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘ছায়া ও ছবি’ মুক্তি পাচ্ছে। তাই বেশ ব্যস্ত ঋত্বিক চক্রবর্তী। অভিনয় করতে ভালোবাসেন। কাজে ফাঁকি দেওয়া তাঁর ধাতে নেই। কাজ নিয়ে নানা কথা জানালেন ঋত্বিক।
বিশদ

18th  August, 2017
 দুই জিয়ার গল্প

রিচা চাড্ডা ও কাল্কি কোয়েচলিন অভিনীত নতুন ছবি জিয়া অউর জিয়া-র পোস্টার প্রকাশিত হল। দুই আগন্তুকের গল্প নিয়ে এই ছবি। এখানে রিচা ও কাল্কি দু’জনের নামই জিয়া। এই ছবির বেশকিছুটা অংশের শ্যুটিং হয়েছে সুইডেনে। বিশদ

18th  August, 2017



একনজরে
সংবাদদাতা, কান্দি: শুক্রবার রাতে ১৬হাজার টাকার জালনোট সহ এক যুবককে গ্রেপ্তার করল বড়ঞা থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম আসেব্বর শেখ। বড়ঞা থানার সাটিতাড়া গ্রামে তার বাড়ি। ...

 মুম্বই, ১৯ আগস্ট (পিটিআই): রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অনাদায়ী ঋণের পরিমাণ বাড়ছে। ঋণগ্রহীতা সংস্থাগুলির থেকে সেই বকেয়া ঋণ আদায়ে নয়া আইন এনেছে কেন্দ্রীয় সরকার। যার নাম ‘ইনসলভেন্সি অ্যান্ড ব্যাংকরাপ্সি কোড’ (আইবিসি)। ...

 মস্কো, ১৯ আগস্ট (এএফপি): রাশিয়ার রাস্তায় ছুরি নিয়ে হামলা চালাল অজ্ঞাতপরিচয় এক আততায়ী। পুলিশের তরফে জানানো হয়েছে, শনিবার সকাল ১১টা নাগাদ রাশিয়ার সুরগুট শহরে ঘটনাটি ঘটে। ...

 ধানবাদ, ১৯ আগস্ট (পিটিআই): ভাইপোর হাতে খুন হলেন রেনবো গ্রুপের চেয়ারম্যান ধীরেন রাওয়ানি। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে ধানবাদের কাছে ভোরা এলাকায়। পুলিশ জানিয়েছে, ধানবাদের বাসিন্দা রাওয়ানি মনসা পূজা উপলক্ষে ভোরায় পৈতৃক বাড়িতে গিয়েছিলেন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যাবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

বিশ্ব মশা দিবস
১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়
১৮৬৪: লেখক রামেন্দ্রসুন্দর ত্রিবেদির জন্ম
১৮৯৬: ফুটবলার গোষ্ঠ পালের জন্ম
১৯০৬: প্রথম ভারতীয় র্যাংেলার আনন্দমোহন বসুর মৃত্যু
১৯৪৪: ভারতের সপ্তম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্ম
১৯৮৬: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ২/১০, পুষ্যানক্ষত্র অপঃ ৫/২২, সূ উ ৫/১৮/৫৪, অ ৬/১/১৬, অমৃতযোগ দিবা ৬/৯-৯/৩৩ রাত্রি ৭/৩২-৯/২, বারবেলা ১০/৫-১/১৫, কালরাত্রি ১/৫-২/৩০।
৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ৫/৫১/৫৬, পুষ্যানক্ষত্র সন্ধ্যা ৫/৫৬/৪৩, সূ উ ৫/১৬/২৯, অ ৬/৩/৯, অমৃতযোগ দিবা ৬/৬/৩৬-৯/৩১/২ রাত্রি ৭/৩২/৫৬-৯/২/৪২, বারবেলা ১০/৩/৫৯-১১/৩৯/৪৯, কালবেলা ১১/৩৯/৪৯-১/১৫/৩৯, কালরাত্রি ১/৩/৫৯-২/২৮/৯।
 ২৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পংয়ে সোশ্যাল ফরেস্ট বাংলো জ্বালিয়ে দিল দুষ্কৃতীরা 

12:11:00 AM

কালিম্পঙে আরও একটি বিস্ফোরণ: সূত্র 

12:06:34 AM

কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

19-08-2017 - 11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

19-08-2017 - 10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

19-08-2017 - 09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

19-08-2017 - 08:41:54 PM