বিনোদন
 

 চ্যাম্প নিয়ে রাজের সাজ সাজ রব

এই সপ্তাহে মুক্তি পাচ্ছে ‘প্রযোজক’ দেবের ড্রিম প্রজেক্ট ‘চ্যাম্প’। পরিচালনায় রাজ চক্রবর্তী। বিগত কয়েকদিন যাঁর ব্যক্তিগত জীবন ছিল খবরের শিরানামে। সেইসব প্রসঙ্গ এড়িয়েই কথা বললেন রাজ।

 আপনি তো আক্ষরিক অর্থেই ‘চ্যাম্প’। এই সপ্তাহে ‘চ্যাম্প’ মুক্তি পাচ্ছে। তারপর ধারাবাহিক ‘কাজললতা’ লঞ্চ। সামলাচ্ছেন কীকরে?
(হাসতে হাসতে) আমি তো কাজ করতেই ভালোবাসি। নিজের সময়টাকে ভাগ করে নিয়েছি। সকালটা হয়ত টিভির জন্য রাখলাম তো বাকিটা ছবির জন্য। দিনের মধ্যে আমি ১৮ ঘন্টা কাজ করি। কাজের মধ্যে থাকলে আমি সবথেকে ভালো থাকি। রথের দিন থেকে একটা নতুন ছবির কাজ শুরু করছি— ‘মিথ্যে হলেও সত্যি’। এছাড়া ‘নুরজাহান’ প্রযোজনা করছি। পরিচালক অভিমন্যু। অক্টোবরে ইদে রিলিজ করবে। আসলে নিজের লক্ষ্য যদি বড় হয় তাহলে একটু বাড়তি চাপ তো নিতেই হবে। আর যে চাপ সামলাতে পারে তাকেই তো চ্যাম্প বলে।

আচ্ছা স্পোর্টস কেন্দ্রিক ছবি বানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন কেন? বাংলায় তো খেলা মানে ক্রিকেট এবং ফুটবল। বক্সিং ততটা জনপ্রিয় নয়।
প্রথমেই বলি তথাকথিত ‘স্পোর্টস ফিল্ম’ বানাব বলে কিন্তু আমরা ছবিটা বানাই নি! এই ছবিটা শিবাজি নামক একজন বক্সারের জার্নির কথা বলে। এই জার্নিতে বক্সিং যতটা গুরুত্বপূর্ণ ঠিক ততটাই গুরুত্বপূর্ণ ছেলেটির উত্থান-পতনের বিভিন্ন পর্যায়। এমন একটা ছবি যেটা মানুষকে অনুপ্রাণিত করবে। হয়ত এই ছবিটা দেখার পর কেউ বক্সিং শুরু করবে বা বক্সিং নিয়ে ভাবনাচিন্তা করবে। যাঁরা খেলাধুলো পছন্দ করেন এবং যাঁরা করেন না—দুই পক্ষেরই ছবিটা পছন্দ হবে।

দেবের সঙ্গে আপনি আগেও কাজ করেছেন। প্রযোজক দেবকে কেমন লাগল?
২০০৮ সাল থেকে দেবকে চিনি। ‘চিরদিনই...’তে ও আমার জন্য একটা আইটেম নম্বর করেছিল। আমাদের শুরুটা একসঙ্গে হয়েছিল। তারপর একে একে ‘চ্যালেঞ্জ’, ‘দুই পৃথিবী’, ‘লে ছক্কা’,‘যোদ্ধা’। অভিনয়ের দিক থেকে দেব এখন অনেকটা পরিণত। পাশাপাশি ছবি বানানো, ছবির মাকের্টিং এই বিষয়গুলোও দেব খুব ভালো বুঝতে শিখেছে। তাই শুধু প্রযোজক না ভেবে ওকে একজন মেকার বলতে চাই—একটা কমপ্লিট প্যাকেজ যে বাংলা সিনেমার ভবিষ্যতের কথা ভেবে নিজের সম্পূর্ণটা উজার করে দিচ্ছে। মাত্র ৪২ দিনে এত বড় মাপের একটা ছবি দেবের সাহায্য ছাড়া আমি বানাতে পারতাম না।

অনেকেই তো বলছেন রাজনীতির জন্য এখন দেবের জনপ্রিয়তা কমে গিয়েছে। আপনি কী বলবেন?
কে কী বলছেন তাতে কিছু আসে যায় কি? আমাদের কাছে দেবের প্রথম পরিচয় ও একজন অভিনেতা। তারপর ব্যক্তিগত জীবনে ওর যা ইচ্ছে ও তাই করতে পারে। নেতা হিসেবে যদি ও আমার সমস্যা সমাধান করতে পারে তাহলে ওকে যেমন একজন ভোট দেবে ঠিক তেমনই ওর ভালো অভিনয় দেখেও একজন পরিচালক ওকে কাস্ট করতে পারে। ও তো সবটাই সুন্দরভাবে ব্যালান্স করছে। তাহলে সমস্যাটা কোথায়! দিনের শেষে মানুষের জন্য কাজ করাটাই আসল।

দেব বলেছেন রুক্মিনী জয়া চরিত্রটার জন্য পারফেক্ট। কেমন লাগল ওকে?
রুক্মিনী আমার খুব ভালো বন্ধু। ওর মতো সুন্দরী নায়িকা এই ইন্ডাস্ট্রিতে খুব কমই এসেছে। কারণ একটাই। মডেলিংয়ের থেকে ছবির ক্ষেত্রে অনেক বেশি সময় দিতে হয় বলেই ও প্রথমে রাজি হচ্ছিল না, আমরা ওকে রাজি করাই। কিন্তু কাজটা শুরু করার পর ওর ডেডিকেশন দেখে চমকে গিয়েছি। প্রথম ছবি হিসেবে একই সঙ্গে মা, গার্লফ্রেন্ড এতগুলো ভূমিকায় নিজেকে মানিয়ে নেওয়া সত্যি বড় চ্যালেঞ্জ। আমার মনে হয় দর্শক ওকে সাদরে গ্রহণ করবে।

শুনলাম ছবির প্রিমিয়ার হচ্ছে না। কেন?
এটা দেবের আইডিয়া। প্রযোজকের ইচ্ছে(হাসি)। আরও একটা ব্যাপার ওর বিশ্বাস প্রিমিয়ারে নিজেদের চেনাজানা কয়েকজন মানুষ এসে শুধু ছবির প্রশংসা করে। কেউ সমালোচনা করে না!

একই দিনে তো জিৎ-শুভশ্রীর ‘বস ২’ এর প্রিমিয়ার।
‘বস ২’র টিমকে আমার তরফ থেকে অনেক অনেক শুভেচ্ছা। দুটো ছবির ধরন আলাদা। পুজোর সময়ে তো আমরা একসঙ্গে সাত-আটটা ছবিও দেখেছি! বাংলার দর্শকদের কাছে এই দুটো ছবি একটা নতুন প্রাপ্তি। যদি দুটো ছবির আক্ষরিক অর্থে প্রতিযোগিতা বলেন তাহলে সেটা ‘টিউবলাইট’এর সঙ্গে। তাই এই দুটো ছবির সামনে দেখা যাক ‘টিউবলাইট’ কতক্ষণ জ্বলে।

শুভশ্রী কিন্তু বলেছেন আপনাকে এখনও সম্মান করেন। আপনার বিরুদ্ধে ওর কোনও অভিযোগ নেই।
বুঝলাম। বিগত কয়েকদিনে আমার ব্যক্তিগত জীবন নিয়ে যা কাটাছেঁড়া হয়েছে আর ভালো লাগছে না। আমি আপাতত ‘চ্যাম্প’ নিয়ে কথা বলতে চাই। প্লিজ এই প্রসঙ্গে আর প্রশ্ন নয়।

বেশ, আপনার কথাই রাখলাম। রাজ একটা কথা বলুন আপনি কি একাকীত্বকে ভয় পান?
একদমই নয়। একা থাকব কী করে! সবসময়েই তো আমার আশেপাশে লোকজন। আমি তো একা থাকতেই বেশি পছন্দ করি। একা ঘরে বসে টিভি দেখতে দেখতে বা গান শুনতে শুনতে চিন্তাভাবনা করতে পছন্দ করি। কিন্তু আমার কাছে সেই সময়টুকুই তো নেই।
অভিনন্দন দত্ত
20th  June, 2017
 মনোময়ের মনের কথা

   পুজোয় কি এবার কলকাতায় নাকি বিদেশে?
 নাঃ, কলকাতায় থাকা হবে না। আমেরিকা যচ্ছি। নিউ জার্সিতে একটা অনুষ্ঠান আছে। তাছাড়াও আরও কয়েকটা কথাবার্তা চলছে। তবে মূলত ইস্ট কোস্টেই এবার।
 
বিশদ

  ভয়!

 মেলবোর্নে ইন্ডিয়ান ফিল্প ফেস্ট। ধুমধাম আর ভিড় তো লেগেই আছে। তারই মাঝে বাড়তি আকর্ষণ করণ জোহর। না কোনও ছবি দেখানো হচ্ছিল না সেখানে। বরং নিরস আলোচনা সভা। তাতেই জনঅরণ্য। হঠাৎ? আরে করণের কথার মধ্যেই একটা জাদু ছিল।
বিশদ

  টাকার পাহাড়

রোজগার নেই। তবু টাকার শেষ নেই। তাই বলে ভাববেন না তার সবটাই পৈত্রিক সম্পত্তি। ভাবছেন কার টাকা আর কী-ই বা রোজগার তাই তো? তাহলে খুলেই বলি। প্রসঙ্গ করিশমা কাপুর।
বিশদ

 গায়ক সলমন

  হাতে জলের ঝাঁঝরি। দোতলার বারান্দায় ফুলের টবে জল দিতে ব্যস্ত সলমন খান। সেই সঙ্গে আবার গুন গুন করে গানও ধরেছেন। সুরটা চেনা, অথচ শব্দগুলো অচেনা ঠেকছে! সলমন গাইছেন, ‘গামলে মে পানি দো গামলা না শুখায়ো...’। সল্লু যে প্যারোডিটা গাইছেন তার সুর বিখ্যাত ‘পরদে মে রহেনে দো, পরদা না উঠাও’ গানের।
বিশদ

বিবাহ বন্ধনে রিয়া

বিয়ে করলেন রিয়া সেন। পাত্র মুম্বই প্রবাসী শিবম তিওয়ারি। বেশকিছু দিন ধরেই প্রেম করছিলেন দু’জনে। গতকাল ট্যুইটারে বোনের বিয়ের ছবিটি শেয়ার করেন দিদি রাইমা সেন। বিশদ

19th  August, 2017
মিষ্টি পরিচালকের মিষ্টি পণ

  ত্যাগের মাধ্যমেই আসবে সাফল্য! না, এটা কোনও মহাপুরুষের বাণী নয়। নিজের ফিল্মি কেরিয়ারে এমনই চিন্তাধারা নিয়ে চলার চেষ্টা করেন পরিচালক অশ্বিনী আইয়ার। খানিকটা কুসংস্কার বললেও অত্যুক্তি হয় না।
বিশদ

19th  August, 2017
মিশন ইম্পসিবল

 হলিউডের ছবি মিশন ইম্পসিবল এবার ষষ্ঠ পর্বে। হিরো অবশ্যই টম ক্রজ। কিন্তু আপাতত কাজ বন্ধ। সে কি কেন? নায়কের পা ভেঙেছে যে। ও মা! কী করে? আজ্ঞে একটা স্টান্ট করছিলেন তিনি নিজেই। আর তাতেই ঘটল বিপত্তি।
বিশদ

19th  August, 2017
ডাক্তারি শখ

 শাহিদ কাপুরের মতোই স্ত্রী মীরা রাজপুতের ফ্যান ফলোয়িংও অসংখ্য। আর মিঞাঁ-বিবি যখন একসঙ্গে পাবলিক অ্যাপিয়ারেন্স দেন তখন তো খুশিতে মেতে ওঠে শামীরা ফ্যান ক্লাব। শামীরা অর্থাৎ শাহিদ আর মীরা। যুগলে তাঁরা এই নামেই পরিচিত।
বিশদ

19th  August, 2017
 ঋত্বিক ঘটক আমার গুরু, মেঘে ঢাকা তারা আমার বাইবেল: অমল গুপ্তে

 বায়োডেটায় রয়েছে 'তারে জমিন পর', 'স্ট্যানলি কা ডাব্বা'র মতো ছবি। মুক্তির অপেক্ষায় থাকা 'স্নিফ', সাইনা নেহওয়ালের বায়োপিক সহ রিয়ালিটি শো-এ বাচ্চাদের সঙ্গে দুর্ব্যবহার নিয়ে সরব পরিচালক অমল গুপ্তে ফের কচিকাচাদের সঙ্গে নিয়ে পরদায় আসছেন।   বিশদ

19th  August, 2017
পরিচালকরা যে আমার কথাই ভাবছেন! এটাই প্রাপ্তি

 মাত্র এক সপ্তাহের ব্যবধানে প্রতীম ডি’গুপ্তর ‘মাছের ঝোল’ এবং কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘ছায়া ও ছবি’ মুক্তি পাচ্ছে। তাই বেশ ব্যস্ত ঋত্বিক চক্রবর্তী। অভিনয় করতে ভালোবাসেন। কাজে ফাঁকি দেওয়া তাঁর ধাতে নেই। কাজ নিয়ে নানা কথা জানালেন ঋত্বিক।
বিশদ

18th  August, 2017
 দুই জিয়ার গল্প

রিচা চাড্ডা ও কাল্কি কোয়েচলিন অভিনীত নতুন ছবি জিয়া অউর জিয়া-র পোস্টার প্রকাশিত হল। দুই আগন্তুকের গল্প নিয়ে এই ছবি। এখানে রিচা ও কাল্কি দু’জনের নামই জিয়া। এই ছবির বেশকিছুটা অংশের শ্যুটিং হয়েছে সুইডেনে। বিশদ

18th  August, 2017



একনজরে
 মুম্বই, ১৯ আগস্ট (পিটিআই): রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অনাদায়ী ঋণের পরিমাণ বাড়ছে। ঋণগ্রহীতা সংস্থাগুলির থেকে সেই বকেয়া ঋণ আদায়ে নয়া আইন এনেছে কেন্দ্রীয় সরকার। যার নাম ‘ইনসলভেন্সি অ্যান্ড ব্যাংকরাপ্সি কোড’ (আইবিসি)। ...

 বিএনএ, চুঁচুড়া: প্রাতঃভ্রমণে বেরিয়ে রাস্তার ধারের পুকুরে পড়ে গিয়ে মৃত্যু হল সুকুমার ধর (৭৫) নামে এক প্রৌঢ়ের। শনিবার সকালে চন্দননগরের পালপাড়া সংলগ্ন একটি পুকুরে তাঁর মৃতদেহ ভাসতে দেখে স্থানীয় মানুষ পুলিশকে খবর দেয়। তারা এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ...

সংবাদদাতা, কান্দি: শুক্রবার রাতে ১৬হাজার টাকার জালনোট সহ এক যুবককে গ্রেপ্তার করল বড়ঞা থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম আসেব্বর শেখ। বড়ঞা থানার সাটিতাড়া গ্রামে তার বাড়ি। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: প্রতারণা চক্রের জালে পড়ে শুক্রবার বিকালে শামুকতলা থানার ব্রজেরকুঠি গ্রামের এক যুবক প্রতারিত হলেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রতারিত যুবক তরুণকান্তি দাস ওই চক্রের দেওয়া ব্যাংক অ্যাকাউন্টে টাকা জমা দিয়ে প্রতারিত হন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যাবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

বিশ্ব মশা দিবস
১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়
১৮৬৪: লেখক রামেন্দ্রসুন্দর ত্রিবেদির জন্ম
১৮৯৬: ফুটবলার গোষ্ঠ পালের জন্ম
১৯০৬: প্রথম ভারতীয় র্যাংেলার আনন্দমোহন বসুর মৃত্যু
১৯৪৪: ভারতের সপ্তম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্ম
১৯৮৬: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ২/১০, পুষ্যানক্ষত্র অপঃ ৫/২২, সূ উ ৫/১৮/৫৪, অ ৬/১/১৬, অমৃতযোগ দিবা ৬/৯-৯/৩৩ রাত্রি ৭/৩২-৯/২, বারবেলা ১০/৫-১/১৫, কালরাত্রি ১/৫-২/৩০।
৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ৫/৫১/৫৬, পুষ্যানক্ষত্র সন্ধ্যা ৫/৫৬/৪৩, সূ উ ৫/১৬/২৯, অ ৬/৩/৯, অমৃতযোগ দিবা ৬/৬/৩৬-৯/৩১/২ রাত্রি ৭/৩২/৫৬-৯/২/৪২, বারবেলা ১০/৩/৫৯-১১/৩৯/৪৯, কালবেলা ১১/৩৯/৪৯-১/১৫/৩৯, কালরাত্রি ১/৩/৫৯-২/২৮/৯।
 ২৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পংয়ে সোশ্যাল ফরেস্ট বাংলো জ্বালিয়ে দিল দুষ্কৃতীরা 

12:11:00 AM

কালিম্পঙে আরও একটি বিস্ফোরণ: সূত্র 

12:06:34 AM

কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

19-08-2017 - 11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

19-08-2017 - 10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

19-08-2017 - 09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

19-08-2017 - 08:41:54 PM