বিনোদন
 
গলল বরফ

পুজোর আগেই টলি পাড়ায় শোনা যাচ্ছিল প্রসেনজিৎ এবং দেবের মধ্যে মনোমালিন্য শুরু হয়েছে। তাই কি? শহরের একটি
মাল্টিপ্লেক্সে দেবের আমন্ত্রণে ‘ককপিট’-এর বিশেষ প্রদর্শনে এসেছিলেন প্রসেনজিৎ। দেবের সঙ্গে ছিলেন রুক্মিণীও।

 চ্যাম্প নিয়ে রাজের সাজ সাজ রব

এই সপ্তাহে মুক্তি পাচ্ছে ‘প্রযোজক’ দেবের ড্রিম প্রজেক্ট ‘চ্যাম্প’। পরিচালনায় রাজ চক্রবর্তী। বিগত কয়েকদিন যাঁর ব্যক্তিগত জীবন ছিল খবরের শিরানামে। সেইসব প্রসঙ্গ এড়িয়েই কথা বললেন রাজ।

 আপনি তো আক্ষরিক অর্থেই ‘চ্যাম্প’। এই সপ্তাহে ‘চ্যাম্প’ মুক্তি পাচ্ছে। তারপর ধারাবাহিক ‘কাজললতা’ লঞ্চ। সামলাচ্ছেন কীকরে?
(হাসতে হাসতে) আমি তো কাজ করতেই ভালোবাসি। নিজের সময়টাকে ভাগ করে নিয়েছি। সকালটা হয়ত টিভির জন্য রাখলাম তো বাকিটা ছবির জন্য। দিনের মধ্যে আমি ১৮ ঘন্টা কাজ করি। কাজের মধ্যে থাকলে আমি সবথেকে ভালো থাকি। রথের দিন থেকে একটা নতুন ছবির কাজ শুরু করছি— ‘মিথ্যে হলেও সত্যি’। এছাড়া ‘নুরজাহান’ প্রযোজনা করছি। পরিচালক অভিমন্যু। অক্টোবরে ইদে রিলিজ করবে। আসলে নিজের লক্ষ্য যদি বড় হয় তাহলে একটু বাড়তি চাপ তো নিতেই হবে। আর যে চাপ সামলাতে পারে তাকেই তো চ্যাম্প বলে।

আচ্ছা স্পোর্টস কেন্দ্রিক ছবি বানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন কেন? বাংলায় তো খেলা মানে ক্রিকেট এবং ফুটবল। বক্সিং ততটা জনপ্রিয় নয়।
প্রথমেই বলি তথাকথিত ‘স্পোর্টস ফিল্ম’ বানাব বলে কিন্তু আমরা ছবিটা বানাই নি! এই ছবিটা শিবাজি নামক একজন বক্সারের জার্নির কথা বলে। এই জার্নিতে বক্সিং যতটা গুরুত্বপূর্ণ ঠিক ততটাই গুরুত্বপূর্ণ ছেলেটির উত্থান-পতনের বিভিন্ন পর্যায়। এমন একটা ছবি যেটা মানুষকে অনুপ্রাণিত করবে। হয়ত এই ছবিটা দেখার পর কেউ বক্সিং শুরু করবে বা বক্সিং নিয়ে ভাবনাচিন্তা করবে। যাঁরা খেলাধুলো পছন্দ করেন এবং যাঁরা করেন না—দুই পক্ষেরই ছবিটা পছন্দ হবে।

দেবের সঙ্গে আপনি আগেও কাজ করেছেন। প্রযোজক দেবকে কেমন লাগল?
২০০৮ সাল থেকে দেবকে চিনি। ‘চিরদিনই...’তে ও আমার জন্য একটা আইটেম নম্বর করেছিল। আমাদের শুরুটা একসঙ্গে হয়েছিল। তারপর একে একে ‘চ্যালেঞ্জ’, ‘দুই পৃথিবী’, ‘লে ছক্কা’,‘যোদ্ধা’। অভিনয়ের দিক থেকে দেব এখন অনেকটা পরিণত। পাশাপাশি ছবি বানানো, ছবির মাকের্টিং এই বিষয়গুলোও দেব খুব ভালো বুঝতে শিখেছে। তাই শুধু প্রযোজক না ভেবে ওকে একজন মেকার বলতে চাই—একটা কমপ্লিট প্যাকেজ যে বাংলা সিনেমার ভবিষ্যতের কথা ভেবে নিজের সম্পূর্ণটা উজার করে দিচ্ছে। মাত্র ৪২ দিনে এত বড় মাপের একটা ছবি দেবের সাহায্য ছাড়া আমি বানাতে পারতাম না।

অনেকেই তো বলছেন রাজনীতির জন্য এখন দেবের জনপ্রিয়তা কমে গিয়েছে। আপনি কী বলবেন?
কে কী বলছেন তাতে কিছু আসে যায় কি? আমাদের কাছে দেবের প্রথম পরিচয় ও একজন অভিনেতা। তারপর ব্যক্তিগত জীবনে ওর যা ইচ্ছে ও তাই করতে পারে। নেতা হিসেবে যদি ও আমার সমস্যা সমাধান করতে পারে তাহলে ওকে যেমন একজন ভোট দেবে ঠিক তেমনই ওর ভালো অভিনয় দেখেও একজন পরিচালক ওকে কাস্ট করতে পারে। ও তো সবটাই সুন্দরভাবে ব্যালান্স করছে। তাহলে সমস্যাটা কোথায়! দিনের শেষে মানুষের জন্য কাজ করাটাই আসল।

দেব বলেছেন রুক্মিনী জয়া চরিত্রটার জন্য পারফেক্ট। কেমন লাগল ওকে?
রুক্মিনী আমার খুব ভালো বন্ধু। ওর মতো সুন্দরী নায়িকা এই ইন্ডাস্ট্রিতে খুব কমই এসেছে। কারণ একটাই। মডেলিংয়ের থেকে ছবির ক্ষেত্রে অনেক বেশি সময় দিতে হয় বলেই ও প্রথমে রাজি হচ্ছিল না, আমরা ওকে রাজি করাই। কিন্তু কাজটা শুরু করার পর ওর ডেডিকেশন দেখে চমকে গিয়েছি। প্রথম ছবি হিসেবে একই সঙ্গে মা, গার্লফ্রেন্ড এতগুলো ভূমিকায় নিজেকে মানিয়ে নেওয়া সত্যি বড় চ্যালেঞ্জ। আমার মনে হয় দর্শক ওকে সাদরে গ্রহণ করবে।

শুনলাম ছবির প্রিমিয়ার হচ্ছে না। কেন?
এটা দেবের আইডিয়া। প্রযোজকের ইচ্ছে(হাসি)। আরও একটা ব্যাপার ওর বিশ্বাস প্রিমিয়ারে নিজেদের চেনাজানা কয়েকজন মানুষ এসে শুধু ছবির প্রশংসা করে। কেউ সমালোচনা করে না!

একই দিনে তো জিৎ-শুভশ্রীর ‘বস ২’ এর প্রিমিয়ার।
‘বস ২’র টিমকে আমার তরফ থেকে অনেক অনেক শুভেচ্ছা। দুটো ছবির ধরন আলাদা। পুজোর সময়ে তো আমরা একসঙ্গে সাত-আটটা ছবিও দেখেছি! বাংলার দর্শকদের কাছে এই দুটো ছবি একটা নতুন প্রাপ্তি। যদি দুটো ছবির আক্ষরিক অর্থে প্রতিযোগিতা বলেন তাহলে সেটা ‘টিউবলাইট’এর সঙ্গে। তাই এই দুটো ছবির সামনে দেখা যাক ‘টিউবলাইট’ কতক্ষণ জ্বলে।

শুভশ্রী কিন্তু বলেছেন আপনাকে এখনও সম্মান করেন। আপনার বিরুদ্ধে ওর কোনও অভিযোগ নেই।
বুঝলাম। বিগত কয়েকদিনে আমার ব্যক্তিগত জীবন নিয়ে যা কাটাছেঁড়া হয়েছে আর ভালো লাগছে না। আমি আপাতত ‘চ্যাম্প’ নিয়ে কথা বলতে চাই। প্লিজ এই প্রসঙ্গে আর প্রশ্ন নয়।

বেশ, আপনার কথাই রাখলাম। রাজ একটা কথা বলুন আপনি কি একাকীত্বকে ভয় পান?
একদমই নয়। একা থাকব কী করে! সবসময়েই তো আমার আশেপাশে লোকজন। আমি তো একা থাকতেই বেশি পছন্দ করি। একা ঘরে বসে টিভি দেখতে দেখতে বা গান শুনতে শুনতে চিন্তাভাবনা করতে পছন্দ করি। কিন্তু আমার কাছে সেই সময়টুকুই তো নেই।
অভিনন্দন দত্ত
20th  June, 2017
দীপ-বীর কাণ্ড

 দীপিকা পাড়ুকোনের সঙ্গে রণবীর সিংয়ের ব্রেকআপের খবরে কয়েক মাস আগেই সরগরম ছিল বি-টাউন। সেই গসিপে জল ঢেলে আবারও একসঙ্গে তাঁরা। সেই নিয়ে দু’জনের কেউই হয়তো ফেসবুকে এখনও সরব হননি, তাই বলে গসিপ ধামাচাপা পড়ে নেই।
বিশদ

বার্থ ডে বয় সানি

‘ইয়ে ঢাই কিলো কা হাথ যব কিসিপে পড়তা হ্যায় না, তো আদমি উঠতা নেহি উঠ যাতা হ্যায়’— সংলাপটা শুনলেই একজনের ছবিই মনের মধ্যে ভেসে ওঠে। তিনি ওয়ান অ্যান্ড ওনলি সানি দেওল। আজ, বৃহস্পতিবার জন্মদিন বলিউডের এই অ্যাকশন হিরোর।
বিশদ

উৎসবের মরসুমে চাই
হালকা মেজাজের ছবি

কালীপুজোর আগের আড্ডা। আর দেওয়ালি নিয়ে কোনও প্রশ্ন থাকবে না! তা হয় নাকি। হিরণ-পায়েলের মতে, এবারে দেওয়ালিতে সবথেকে বড় উপহার ‘জিও পাগলা’। হিরণ বললেন, ‘শহরেই থাকব এবং ছবিটা নিয়ে দর্শকদের মতামত জানার অপেক্ষায় থাকব। পায়েল হয়তো অনেক পুজো উদ্বোধন করবে’। পায়েল কিন্তু দমবার পাত্রী নন। হেসে বললেন ‘আর হিরণকে তো চার-পাঁচ দিন আগে থেকেই পুজো উদ্বোধন করতে শুরু করে দেয়।’
বিশদ

দেওয়ালিতে মেতে টেলি তারকারা

 এসে গেল আলোর উৎসব— দেওয়ালি। এল বাঙালির কালীপুজো। আবার জনজোয়ারে ভাসবে শহর থেকে জেলার প্রতিটি কোণ। আলোর মালায় সেজে উঠবে গৃহস্থের বাড়ি থেকে পুজোমণ্ডপ। অমাবস্যার নিশি, আলোকিত হয়ে উঠবে বাজির আলোয়। উৎসবের আনন্দে মেতে উঠবে যেমন আমজনতা, তেমনই দেওয়ালি নিজেদের মতো করে কাটাবেন ছোট পরদার তারকারা। এই প্রতিবেদনে রইল বিভিন্ন ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীদের কালীপুজো আর দেওয়ালি কাটানোর পরিকল্পনা। শুনলেন অজয় মুখোপাধ্যায়।
বিশদ

18th  October, 2017
ডেট বদল

বিদ্যা বালন নিজের আগামী ছবি ‘তুমহারি সুল্লু’ মুক্তির দিনটা এগিয়ে দিলেন। ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ বদল। কেন? কারণ সঞ্জয়লীলা বনশালির রানি পদ্মাবতী। স্টার কাস্টে দীপিকা, রণবীর সিং ও শাহিদ কাপুর।
বিশদ

18th  October, 2017
তাপসীর রাগ

 সোশাল মিডিয়ায় এখন সেলেবমহল সরব হয়ে উঠছে। ট্যুইটারে মন্তব্য থেকে ফেসবুকে ছবি পোস্ট সব কিছুতেই সেলেবদের দেখা মিলছে। থাকছে বাদানুবাদ, বাকবিতণ্ডাও। সব মিলিয়ে সেলেবদের হাঁকডাকে সোশ্যাল মিডিয়া সরগরম।
বিশদ

18th  October, 2017
 মারাঠি ছবিতে মা ধু রী

 বলিউডের রানি মাধুরী দীক্ষিত নয় নয় করে ৭৫টি ছবিতে অভিনয় করে ফেলেছেন। হিন্দি ছবিতে একসময় চুটিয়ে কাজ করেছেন। ছিলেন বলিউডের একনম্বর নায়িকাও। তবে এতদিনের কেরিয়ারে কখনও মারাঠি ছবিতে কাজ করা হয়নি তাঁর। বিয়ের পর বলিউডে কামব্যাক ইনিংসেও বেশ সফল তিনি।
বিশদ

18th  October, 2017
টোনির সঙ্গে

 লিওনার্দো ডি ক্যাপ্রিও, হলিউডের ফেভারিট ব্যাচেলরের একটাই প্যাশন। গার্লফ্রেন্ড বদল। আর সেইসব গার্লফ্রেন্ড অবশ্যই নিত্যনতুন মডেল। এ মডেল থেকে সে মডেলের বাহুডোরে নিজেকে আবদ্ধ রাখতে ভালোবাসেন লিওনার্দো। কিন্তু একি? তিনি যে বৃত্তটা পূর্ণ করলেন মনে হচ্ছে। নাহলে নতুন থেকে পুরনোয় ফেরা, এতো খুব একটা ভালো কথা নয়।
বিশদ

16th  October, 2017
জোড়া ভ্রূ

 সিনেমায় জোড়া ভ্রূ নিয়ে বহাল তবিয়তে কাজ চালিয়ে গেলেন কাজল। তবু তাঁর জোড়া ভ্রূ নিয়েও কথা উঠেছিল। অনেকেই কাজলের এই জোড়া ভ্রূ বিষয়ে নাক কুঁচকেছিলেন সেই সময়। তাতে অবশ্য কাজলের কোনও হেলদোল দেখা যায়নি। তিনি জোড়া ভ্রূ প্লাক করার কোনও চেষ্টাও করেননি।
বিশদ

16th  October, 2017
অরিন্দমের ব্যোমকেশে অঞ্জন

অরিন্দম শীলের ব্যোমকেশ সিরিজে এবার অভিনয় করছেন অঞ্জন দত্ত। পাঠকরা পড়ে চমকে যাবেন না। এটাই সত্যি হতে চলেছে। সিনেমা মহলে একটা প্রচলিত ধারণা ছিল যে ব্যোমকেশের ছবিকে কেন্দ্র করে দুই পরিচালক অঞ্জন-অরিন্দমের কাজিয়া তুঙ্গে। এই ধারণাটাকে বদলানোর জন্যই কি এহেন উদ্যোগ?
বিশদ

16th  October, 2017
সব প্রতিকূলতা পেরিয়ে আমি ইনসিয়া: জায়রা

এই প্রথম কলকাতায় এলেন?
হ্যাঁ। কলকাতার কথা অনেক শুনেছি। একটা কথা বলি, বাংলা ভাষাটা শুনতে এতটাই মিষ্টি যে এক সময়ে বাংলা শেখার জেদ চেপে গিয়েছিল। এবারে ছবির দৌলতে চলেও এলাম।
যখন জানতে পারলেন আমির খানের সঙ্গে আবার কাজ করবেন তখন মনের মধ্যে কী চলছিল?
বিশদ

16th  October, 2017
একনজরে
দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: বুধবার থেকেই কালীপুজোয় মেতে উঠেছে দমদম থেকে রাজারহাট। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের মধ্যেই কালীপুজোতেও জমজমাট সল্টলেক। বিশ্বকাপ উপলক্ষে রাজ্য সরকারের উদ্যোগে আলোর রোশনাইয়ে ভরে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যালেরিয়া হয়েছে কি না, সে ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে ঘরে বসেই। দরকার শুধু একটা ইন্টারনেট কানেকশন সমেত স্মার্ট ফোন এবং একটি কাগজে ...

 পেশোয়ার, ১৮ অক্টোবর (পিটিআই): মারা পড়ল তেহরিক-ই-তালিবান পাকিস্তানের অন্যতম শীর্ষ কমান্ডার খলিফা উমর মনসুর। ২০১৪ সালে পেশোয়ারের স্কুলে ভয়াবহ হামলার মূল চক্রী ছিল এই তালিবান কমান্ডার। ওই ঘটনায় মোট ১৪৪ জনের মৃত্যু হয়েছিল। ...

 সংবাদদাতা, শিলিগুড়ি: নর্থবেঙ্গল টেবল টেনিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৩ থেকে ২৮ অক্টোবর শিলিগুড়ি ইনডোর স্টেডিয়ামে আন্তর্জাতিকমানের টেবল টেনিস প্রতিযোগিতার আসর বসছে। এর জন্য শিলিগুড়ি পুরসভাকে আয়োজকদের ৯০ হাজার টাকা দিতে হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গবেষণামূলক কাজে সাফল্য লাভ। কর্মপ্রার্থীদের কর্মলাভের ইঙ্গিত। বন্ধুর দ্বারা প্রতারিত হবার সম্ভাবনা। উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ঘ ১২/৪২, নক্ষত্র-হস্তা, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৫/২, অমৃতযোগ দিবা ঘ ৭/১০ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৪৭ মধ্যে। সন্ধ্যা ঘ ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ২/১৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১২/৫৬ মধ্যে।

দীপান্বিতা কালীপুজো
 
১ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ১১/৫১/১০, নক্ষত্র-হস্তানক্ষত্র রাত্রি ৭/৪৪/৩৯, সূ উ ৫/৩৮/২, অ ৫/৪/৫৮, অমৃতযোগ দিবা ৭/৯/৩, ১/১৫/৫৯-২/৪৭/৩৪, রাত্রি ৫/৫৫/১০-৯/১৫/৫৯, ১১/৪৬/৩৬-৩/৭/২৫, ৩/৫৭/৩৮-৫/৩৮/৩৩, বারবেলা ৩/৩৯/৬-৫/৪/৫৮, কালবেলা ২/১৩/১৪-৩/৩৯/৬, কালরাত্রি ১১/২১/৩০-১২/৫৫/৩৮।

দীপান্বিতা কালীপুজো
২৮ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
হন্ডুরাসকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:58:14 PM

  পূর্ব মেদিনীপুরে ছুরি মেরে সোনা লুঠ
আজ সন্ধ্যায় খদ্দের সেজে এসে দোকানদারকে ছুরি ...বিশদ

18-10-2017 - 09:57:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ৩ হন্ডুরাস: ০ (৫৫ মিনিট )
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:20:52 PM

  অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (৪৩ মিনিট)
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:49:55 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (প্রথমার্ধ )

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল ...বিশদ

18-10-2017 - 08:49:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ১ হন্ডুরাস: ০ (১১ মিনিট)

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:17:43 PM

নাইজেরকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ঘানা

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ নভি মুম্বইয়ে ডঃডিওয়াই পাতিল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 07:04:08 PM