বিনোদন
 
 এক ঢিলে দুই পাখি

 দুদিনের ঝটিকা সফরে কলকাতা ঘুরে গেলেন একতা কাপুর। উদ্দেশ্য, বালাজি টেলিফিল্মসের ডিজিটাল প্ল্যাটফর্ম অল্ট বালাজির নতুন দুই ওয়েব সিরিজ ‘বোস: ডেড অর অ্যালাইভ’ এবং ‘ধীমানের দিনকাল’-এর প্রচার। সাংবাদিক সম্মেলনে একতার সঙ্গে অভিনেতা শাশ্বত ও অভিনেত্রী শ্রীলেখা।ছবি: ভাস্কর মুখোপাধ্যায়

রাজের ছবিতে রাজপাল

স্বপন সাহার ‘সেরা বাঙালি’ ছবির শ্যুটিং শেষ করার পর আরও একটি বাংলা ছবির জন্যে চুক্তিবদ্ধ হলেন বলিউডের কমেডি অভিনেতা রাজপাল যাদব। ছবির নাম ‘সুন্দরী’। শোনা যাচ্ছে তাঁর নায়িকা রাইমা সেন। পরিচালক রাজ মুখোপাধ্যায়। মিস্টার ফান্টুস, ডার্লিং, তপস্যা প্রভৃতি সফল ছবির পরিচালক রাজ মাঝে যেন অদৃশ্য হয়ে গিয়েছিলেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির আঙিনা থেকে। সম্প্রতি তিনি ভীষণভাবে ফিরেছেন টালিগঞ্জে। কিছুদিন আগেই রাজের ‘হঠাৎ একদিন’ ছবিটি মুক্তি পেয়েছে। এই মুহূর্তে মুক্তি প্রতীক্ষায় তাঁর ছবি ‘চল কুন্তল’। ছোটদের নিয়ে বড়দের জন্যে তৈরি রাজের একটি ছবি ‘হ্যাপি বার্থ ডে’-র শ্যুটিং শেষ। চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। ‘ইগো’ নামের একটি ছবিও প্রায় শেষ করে এনেছেন তিনি। অভিনয়ে সৌমিত্র চট্টোপাধ্যায়, পল্লবী চট্টোপাধ্যায়। এক মধ্যবিত্ত বাঙালি চাকুরিজীবীকে কীভাবে নানা মানুষের ইগো সামলে বেঁচে থাকতে হয় তারই করুণ কাহিনি ‘ইগো’। এছাড়া ‘দুর্গাবন্দনা’ নামে একটি ছবির কাজও শুরু হবে। তাছাড়া কাজ শুরু হবে ‘লং ড্রাইভ’ নামে একটি ছবির কাজ। সম্প্রতি ‘সমাধান’ নামে একটি ভোজপুরী ছবির কাজও শেষ করেছেন রাজ যাতে মুখ্য ভূমিকায় রয়েছেন ভোজপুরি সিনেমার সুপারস্টার রবি কিষেন। ‘সুন্দরী’ ছবিতে রাজপাল ছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন প্রিয়াংশু চট্টোপাধ্যায়। দেখা যাবে বিশ্বনাথ বসুকেও। কমেডি ধাঁচের এই ছবিতে রাজপাল অভিনীত চরিত্রটি একটি ড্রাইভারের। সে এক সিনেমার হিরোর গাড়ি চালায়। তাঁর জীবনের একমাত্র লক্ষ্য কোনও সুন্দরী মেয়েকে বিয়ে করা। এমন সময় তাঁর সাক্ষাৎ হয় রাইমার সঙ্গে... তারপর? রাজ জানালেন ছবির শেষে দুর্দান্ত একটা ট্যুইস্ট আছে। অক্টোবর থেকেই শ্যুটিং শুরু হওয়ার কথা।
স্বস্তিনাথ শাস্ত্রী
13th  August, 2017
প্রসেনজিৎ-ঋতুপর্ণা’র শুভদৃষ্টি

টলিউডে ‘জুটি’ আসে জুটি যায়। সেখানে মনে রাখার মতো জুটি খুবই কম। কিন্তু দুই দশক পেরিয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত জুটির ম্যাজিকটাই যেন আলাদা। ইন্ডাস্ট্রির ঝড়ঝাপটা সামলে আজও তাঁদের কেমিস্ট্রি বহাল। এই জুটি ‘প্রাক্তন’ হয় না, বরং বারবার নতুনভাবে দর্শকদের সামনে হাজির হয়।
বিশদ

প্রেমের গল্প নিয়ে নতুন ছবি প্রতীমের

অবশেষে নতুন ছবির গল্প ভেবে ফেলেছেন পরিচালক প্রতীম ডি গুপ্ত। সামনের জানুয়ারি মাসেই শ্যুটিং শুরু হচ্ছে তাঁর নতুন ছবির। অবশ্য, এখনও ছবির নাম ঠিক হয়নি বলে জানালেন পরিচালক। ‘মাছের ঝোল’-এর সাফল্যের পর প্রতীমের নতুন কাজ নিয়ে টলিপাড়ায় আগ্রহের শেষ নেই।
বিশদ

সাতপাকে বাঁধা

গৌরব –ঋদ্ধিমা যে বিয়ে করছেন এই খবর একদমই নতুন নয়। ফিল্ম ইন্ডাস্ট্রিতে সম্পর্কের সমীকরণ যেখানে প্রতিমুহূর্তে বদলে যায়, সেখানে এতগুলো বছর কোন জাদুমন্ত্রে একসঙ্গে কাটিয়ে এঁরা বিয়ের পিড়িতে বসছেন সেটা কম আশ্চর্যের নয়। গৌরব-ঋদ্ধিমার এতদিনের সম্পর্ক নিয়ে তাই যেমন আশ্চর্য তাঁদের সহকর্মীরা, তেমনই আবার খুশিও বটে।
বিশদ

স্টার কারবার

স্টার পুত্র বা কন্যাদের হাত ধরে বলিউডের আভিনায় নিয়ে আশা করণ জোহরের কাছে নতুন কিছু নয়। এমন কাজ তিনি হামেষাই করে থাকেন। আর তাঁর হাত ধরে সিলভার স্ক্রিনে পা রেখে এইসব স্টার পুত্র কন্যারা হয়ে ওঠেন বিখ্যাত স্টার।
বিশদ

হয়তো

রণবীর কাপুরের গ্ল্যামার নিয়ে কোনও প্রশ্ন তোলা যাবে না। তাঁর ছবিগুলো বক্স অফিসে বিশেষ ব্যবসা করতে না পারলেও গ্ল্যামারাস হিরো হিসেবে এই মুহূর্তে রণবীর কাপুরই পয়লা নম্বরে। যাই হোক কথা হচ্ছিল তাঁর আগামী ছবি নিয়ে। লাভার বয় ইমেজপ ছেড়ে বেরিয়ে আসতে চান রণবীর।
বিশদ

সুলু-ক সন্ধান

বেশ কয়েকবছর পর হেমন্তকালটা ঠাহর হচ্ছে বঙ্গবাসীর। হাওয়ায় বেশ একটা হিমের পরশ। শিরশিরে ভাবটা অবশ্য নেই। বিনোদন পিপাসু জনতা অবশ্য শরতের শেষ থেকেই হইচই-এর ‘দুপুর ঠাকুরপো’ থেকে শিরশিরানিটা পেয়ে আসছেন। মধ্য হেমন্তে তার মাত্রা খানিক বাড়িয়ে দিতে এবার আসছেন বিদ্যা বালন। 
বিশদ

16th  November, 2017
 সর্বজিতের মর্মস্পশী ছবি গোধূলি বেলায়

  এক অত্যন্ত মর্মস্পশী কাহিনী নিয়ে সর্বজিৎ মুখোপাধ্যায়ের ছবি ‘গোধূলি বেলায়’। একসময় সিরিয়াল করলেও এখন সর্বজিতের নেশা স্বল্পদৈর্ঘ্যের ছবি তৈরি। এর আগে তাঁর বেশ কিছু ছবি বিভিন্ন উৎসবে দেখানো হয়েছে। উল্লেখ্য, তিনি প্রয়াত পরিচালক অরবিন্দ মুখোপাধ্যায়ের ছেলে।
বিশদ

16th  November, 2017
 জন্মদিনে স্বামীর ঘর সাজালেন শ্রীদেবী

একসময় বলিউডে রাজত্ব করেছেন শ্রীদেবী। অভিনেত্রী হিসেবেই শুধু তিনি সফল এমন নন। সংসারটাও করছেন চুটিয়ে। তিনি যে তাঁর স্বামীর সব খেয়াল রাখেন তার প্রমাণও পাওয়া গেল। স্বামী বনি কাপুরের জন্মদিনের দু’দিন আগেই ঘর সাজানোর জন্য চেন্নাই উড়ে গিয়েছিলেন ‘হাওয়া হাওয়াই।’
বিশদ

16th  November, 2017
 মুকুটে নতুন পালক

  বলিউডের লিভিং লেজেন্ড অমিতাভ বচ্চনের মুকুটে আরও একটা পালক যুক্ত হতে চলেছে। গোয়ার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তাঁকে ‘পার্সোনালিটি অফ দ্য ইয়ার’ পুরস্কার দেওয়া হবে। ৫০ বছরের কিছু বেশিই হয়েছে তাঁর অভিনয় জীবনের। ৭৫ বছরের এই নায়ক কিন্তু আজও বুড়ো হাড়ে দিব্যি ভেলকি দেখিয়ে যাচ্ছেন।
বিশদ

16th  November, 2017
ধক-ধক নয় ধামাল

 ধক-ধক গার্ল আবার ফিরছেন পুরনো জুটিতে। গোটা নয়ের দশক বলিউড কাঁপিয়েছিল অনিল-মাধুরীর জুটি। ২০০০ সালে রাজকুমার সন্তোষীর ‘পুকার’ ছবিতে শেষ একসঙ্গে দেখা গিয়েছিল এই জুটিকে। তারপর আর একসঙ্গে দেখা যায়নি তাঁদের। এবার অপেক্ষার অবসান।
বিশদ

16th  November, 2017
এতদিনে বুঝলাম ডিগবাজিটাই জীবনের আসল আর্ট

পথ শিশুদের জন্য স্কুল। টাকার অভাবে স্কুলটি বন্ধ হতে বসেছিল। এই স্কুল বন্ধের খবরটা কেমন করে জানতে পেরে যান নচিকেতা চক্রবর্তী। পরদিন সকালে সেই স্কুল কর্তাদের ফোন করে তিনি বললেন, আপনারা স্কুল বন্ধ করবেন না। আমি আজই পঞ্চাশ হাজার টাকা পাঠিয়ে দিচ্ছি। আমজনতার কাছে নচিকেতা অন্যরকমভাবে পরিচিত। 
বিশদ

15th  November, 2017
 ছোটদের ছোট ছবি

ছোটদের ছোট ছবি! টম অল্টার অভিনীত ‘দ্য ব্ল্যাক ক্যাট’ অবশেষে মুক্তি পেল অনলাইনে। মঙ্গলবার শিশুদিবস উপলক্ষে ভার্গব সাইকিয়া পরিচালিত শর্ট ফিল্মটি রিলিজ করা হয়। বলিউডের প্রয়াত অভিনেতা টম অল্টারকে শেষবারের জন্য প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা যাবে এই ছবিতে। ছবিটির প্রযোজক সংস্থা লোরিয়েন মোশন পিকচারস অফিসিয়াল ইউটিউব চ্যানেলে রিলিজ করেছে ‘দ্য ব্ল্যাক ক্যাট’।
বিশদ

15th  November, 2017
শেয়ারড হ্যাপিনেস

দীপ-বীর সম্পর্ক নাকি ভেঙে চৌচির। রণবীরের বিয়ের প্রস্তাবে অরাজি হলে নাকি দীপিকার সঙ্গে সম্পর্কচ্ছেদ করেন রণবীর সিং। এমন কতই না কথা রটেছিল বলিউডে। কিন্তু সেই সব খবরের মুখে ছাই দিয়ে আবারও একসঙ্গে দীপ-বীর। সম্প্রতি মুম্বইয়ের ওরলি অঞ্চলের ফোর সিজন’স রেস্তরাঁয় দেখা গিয়েছে তাঁদের।
বিশদ

15th  November, 2017
কোটি টাকার উপহার!

 তাই নাকি? কে দিল আর কাকেই বা? আজ্ঞে উপহারটি পেয়েছেন পতৌদির কুট্টি নবাব তৈমুর আলি খান। শিশু দিবস উপলক্ষে বাবা সইফের তরফে উপহারটি পেয়েছে সে। অবাক লাগছে? ভাবছেন কী এমন উপহার যার দাম একেবারে কোটি টাকা?
বিশদ

15th  November, 2017
একনজরে
 সিঙ্গাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): আধার, নোট বাতিল ও জিএসটি এই ‘ত্রিফলা’ সংস্কার ভারতে স্বচ্ছতা বাড়িয়েছে। এর ফলে দেশের অর্থনীতি নগদ নির্ভর থেকে কম নগদের দিচ্ছে যাচ্ছে। সিঙ্গাপুরে আয়োজিত বিনিয়োগকারীদের এক সভায় এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ...

বিএনএ, আসানসোল: বৃহস্পতিবার রাতে বার্নপুরের নেহরু পার্কের কাছে এক ক্যাটারিং সংস্থার কর্মীকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। আর এক ক্যাটারিং কর্মীও গুলিবিদ্ধ হয়ে আসানসোল জেলা হাসপাতালে ভরতি রয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম রানা বন্দ্যোপাধ্যায়(২৫)। তাঁর বাড়ি বার্নপুরের প্রান্তিক ক্লাবের কাছে। ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: স্বাধীনতার পর এই প্রথম বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের রাজ্য চ্যাম্পিয়নশিপের খেলা উত্তরবঙ্গে করার সিদ্ধান্ত নিয়েছে। এই চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য অ্যাসোসিয়েশনের নয় সদস্যের একটি প্রতিনিধি দল উত্তরবঙ্গের জেলায় জেলায় খেলাধুলোর পরিকাঠামো ঘুরে দেখার সিদ্ধান্ত নিয়েছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এনবিএসটিসি) ফালাকাটা ডিপোর সামনে থেকে সংস্থার যাত্রী বোঝাই একটি বাস নিয়ে এক যুবক চম্পট দেওয়ার চেষ্টা করে। তবে বাসটিকে ৫০০ মিটার দূরে ফালাকাটা হাইস্কুলের সামনে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আটকায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM