বিনোদন
 
 

 তাঁর নতুন ছবি ‘তুমহারি সুলু’র প্রচারে শহরে এলেন বিদ্যা বালন। এই ছবিতে রেডিও জকির চরিত্রে অভিনয় করছেন তিনি।
শুক্রবার মুক্তি পেয়েছে সুরেশ ত্রিবেণী পরিচালিত এই ছবিটি। ছবি: ভাস্কর মুখোপাধ্যায়

গরমে হামি‌ উপহার শিবপ্রসাদ-নন্দিতার

শিবু আমার জন্য যে ‘জানলা’ খুলেছে সেই জানলা বন্ধ হতে দেব না। তাছাড়া বাচ্চাদের নিয়ে টিভিতে গেম শো সঞ্চালনা করার অভিজ্ঞতা রয়েছে আমার। এই ছবিতে সেই অভিজ্ঞতা কাজে আসবে।

শিশুদিবসে শিবপ্রসাদ-নন্দিতার নতুন উপহার ‘হামি’। আজ্ঞে না, এই দুই পরিচালক কচিকাঁচাদের আদরভরা চুম্বন উপহার দিয়েছেন ভাবলে ভুল হবে। এই ‘হামি’ সেই হামি নয়। শিবু-নন্দিতা জুটির নতুন ছবির নাম ‘হামি’। যার শ্যুটিং শুরু হচ্ছে আগামী ১৫ ডিসেম্বর থেকে। পরের বছর গরমের ছুটিতে অর্থাৎ মে মাস নাগাদ মুক্তি পাবে ছবিটি। আর শিশুদিবসের প্রাক্কালে ঘোষণা হল এই নতুন ছবির।
অনেকের মনে হয়তো প্রশ্ন জাগছে, নতুন ছবির সঙ্গে শিশুদিবসের সম্পর্কটা কোথায়? আসলে এই জুটির পরের ছবির কেন্দ্রে রয়েছে তিন খুদে— তিয়াসা, অভিরাজ ও ব্রত। এদের মধ্যে প্রথম দু’জন ক্লাস টু-এর পড়ুয়া আর তৃতীয়জন পড়ে ক্লাস ওয়ানে। বয়সে বাকি দু’জনের থেকে ছোট হলে কী হবে, সবচেয়ে বড় বিচ্চু কিন্তু এই সর্বকনিষ্ঠটিই! শক্তি চট্টোপাধ্যায়ের ‘অবনী বাড়ি আছো?’ কবিতাটি তার জলের মতো মুখস্থ। ছবি ঘোষণার ঘণ্টাখানেকের অনুষ্ঠানের মধ্যে বার দু’-তিনেক ব্রতবাবু শুনিয়ে দিলেন ‘অবনী বাড়ি আছো?’। পাশাপাশি, কংস থেকে শকুনি সকলের অভিনয় করে দেখিয়ে দিল প্রথম শ্রেণীর এই ছাত্র। গড়গড় করে বলে গেল এই সব চরিত্রের সংলাপ। ব্রতর বাবা জানালেন, টিভি সিরিয়াল দেখে দেখে ছেলে এগুলো মুখস্থ করেছে।
‘হামি’ প্রসঙ্গে শিবপ্রসাদ বললেন, ‘ছোটদের ছবি, বড়দের ভাবাবে।’ অর্থাৎ, বর্তমান সময়ের আর্থ-সামাজিক টানাপোড়েন, খুদেদের ভবিষ্যৎ, অভিভাবকদের দুশ্চিন্তা— প্রাত্যহিক জীবনের এমনই টুকরো টুকরো জায়গা করে নিতে চলেছে ‘উউন্ডোজ’-এর পরের এই ছবিতে। ‘হামি’তে দেখা যাবে— তনুশ্রীশঙ্কর, চূর্ণী গঙ্গোপাধ্যায়, সুজন (নীল), দেবলীনা দত্ত, খরাজ, অপরাজিতা আঢ্য, গার্গী রায়চৌধুরী, কণীনিকা বন্দ্যোপাধ্যায় ও দেবলীনা কুমারকে। একটি চরিত্রে অভিনয় করছেন শিবপ্রসাদও। ‘রামধনু’তে শিবপ্রসাদ ও গার্গীকে দেখা গিয়েছিল লাল্টু দত্ত ও মিতালি দত্তের চরিত্রে। এবার তাঁদের দু’জনের চরিত্রের নাম হচ্ছে লাল্টু বিশ্বাস ও মিতালি বিশ্বাস। অবশ্য, বাকিরা এখনও তাঁদের চরিত্র বিষয়ে ততটা ভাঙতে চাইলেন না। ‘হামি’র চিত্রনাট্য নন্দিতার এবং সংলাপ শিবপ্রসাদের লেখা। নিবেদনে অতনু রায়চৌধুরি।
কাতারে থাকার জন্য ছবি ঘোষণার অনুষ্ঠানে থাকতে পারেননি তনুশ্রীশঙ্কর। অবশ্য, ফোনে তিনি ‘টিম হামি’কে শুভেচ্ছা জানিয়েছেন। পুরনো বন্ধুর সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে খুশি সুজন। বললেন, ‘শিবুর সঙ্গে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এক সঙ্গে পড়াশোনা করেছি। একসঙ্গে ছোট পরদায় অভিনয়ও করেছি। খালি ভাবতাম, শিবুরা ওদের ছবির জন্য কবে ডাকবে! অবশেষে এই ডাক এল? আমি খুশি। শিবু আমার জন্য যে ‘জানলা’ খুলেছে সেই জানলা বন্ধ হতে দেব না। তাছাড়া বাচ্চাদের নিয়ে টিভিতে গেম শো সঞ্চালনা করার অভিজ্ঞতা রয়েছে আমার। এই ছবিতে সেই অভিজ্ঞতা কাজে আসবে।’ ‘উইন্ডোজ’-এর চার নম্বর ছবি এবং শিবু-নন্দিতার পরিচালনায় তিন নম্বর ছবিতে কাজ করতে চলেছেন অপরাজিতা। চূর্ণী বললেন, ‘শিবুর সঙ্গে অনেকদিনের পরিচয়। ওর পরিচালনায় কাজ করব, ভেবে ভালো লাগছে।’ দেবলীনা দত্ত আর কণীনিকা বন্দ্যোপাধ্যায় এমনিতেই মেগা সিরিয়াল নিয়ে ব্যস্ত। তার মধ্যেই শিবু-নন্দিতার ডাকে সাড়া দিয়ে ‘হামি’ অভিনয় করতে রাজি হয়েছেন। দেবলীনা বলেন, ‘এই ছবিতে আমি একটি মেয়ের মা। এক্কেবারে আজকের যুগের গল্প। এর থেকে বেশি কিছু বলা যাবে না।’ আর কণীনিকা জানালেন, ‘হামি’তে তিনি খরাজ মুখোপাধ্যায়ের স্ত্রীয়ের ভূমিকায় অভিনয় করছেন। শিক্ষিকার চরিত্রে দেখা যাবে দেবলীনা কুমারকে। তাড়াহুড়ো করে ছবিটি শুরু করে দেওয়ার ব্যাপারে পরিচালকদের যুক্তি, তিনটি বাচ্চা আগে সিলেক্ট হয়ে গিয়েছিল। দেরি করলে ওদের বয়স বেড়ে যাবে। তার ফলে ওঁরা বাচ্চাগুলির যে বয়সটা পর্দায় ধরার চেষ্টা করছেন, সেটা হবে না।
পরের বছর অর্থাৎ ২০১৮-তে ‘উইন্ডোজ’-এর তিনটি ছবি মুক্তি পাবে। পুজোয় অনিন্দ্য চট্টোপাধ্যায়ের পরিচালনায় ‘মনোজদের অদ্ভুত বাড়ি’, শীতে পাভেলের ‘রসগোল্লা’। আর তার আগে গরমের ছুটি কাটবে শিবপ্রসাদ-নন্দিতা জুটির ‘হামি’র সঙ্গে।
অয়নকুমার দত্ত
14th  November, 2017
 গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
উদ্বোধনে শাহরুখ, সমাপ্তির আকর্ষণ রবীন্দ্রনাথ

পদ্মাবতী, এস দুর্গা আর ন্যুড নিয়ে বিতর্কের মধ্যেই আগামী ২০ নভেম্বর থেকেই গোয়ার পানাজিতে শুরু হচ্ছে ৪৮ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। কেবল ছবিই নয়। 
বিশদ

ঠান্ডায় হাড় হিম

 হৃতিক রোশন এখন ভীষণ ব্যস্ত। আগামী ছবি সুপার ৩০-এর প্রস্তুতিপর্ব চলছে। ছবিটি অঙ্কবিদ আনন্দকুমারের জীবনের ওপর তৈরি। কিন্তু গল্পটা সেখানে নয়। গল্প দানা বেঁধেছে একটা অ্যাড ফিল্ম শ্যুট নিয়ে।
বিশদ

বছরের শুরুতে মার্ডার মিস্ট্রি কায়া

নতুন বছরের শুরুতেই মার্ডার মিস্ট্রি নিয়ে হাজির হচ্ছেন পরিচালক রাজীব চৌধুরী। ছবির নাম ‘কায়া— মিস্ট্রি আনফোল্ড’। ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত একটি গল্প নিয়ে ছবিটি তৈরি ফেলেছেন পরিচালক। একজন বিখ্যাত পরিচালক শ্যুটিংয়ের জন্য তার টিম রেইকি করতে যায়।
বিশদ

 মাসাবার সাজে করণ

 মাসাবা গুপ্তা। নাহ্‌, বাপ-মায়ের দৌলতে নয়, নিজের কৃতিত্বেই তিনি এখন পরিচিত। অল্পবয়সী, বুদ্ধিমতি এই ফ্যাশন ডিজাইনারটিকে চেনেন না এমন লোক ফ্যাশন দুনিয়ায় কম। একটু অন্য ধরনের পোশাক তৈরি করেন মাসাবা। তাঁর পোশাকে প্রাচ্যের সঙ্গে পাশ্চাত্য এসে মেশে।
বিশদ

নেতাজির চরিত্র করব
স্বপ্নেও ভাবিনি: রাজকুমার 

কয়েকদিন আগে ফারহা খানের রিয়েলিটি শোয়ে রিহার্সাল করতে গিয়ে বাঁ পায়ে চোট পান রাজকুমার রাও। কলকাতায় এসেছিলেন তাঁর নতুন ওয়েব সিরিজ ‘বোস: ডেড অর অ্যালাইভ’ এর প্রচারে। পায়ে ব্যান্ডেজ, হাতে ক্রাচ। অসহ্য যন্ত্রণাকে বুড়ো আঙুল দেখিয়ে একমুখ হাসি। 
বিশদ

18th  November, 2017
অভিনেতা থেকে গায়ক শুভ্রজিৎ 

ছবিতে গায়ক হিসেবে আত্মপ্রকাশ করলেন অভিনেতা শুভ্রজিৎ দত্ত। ছবির নাম ‘চিত্রকর’। এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুরুতেই রবীন্দ্রসদনে দেখানো হল। চিত্রকর ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। গানটি হল রবীন্দ্রসঙ্গীত ‘নয়ন তোমারে পায় না দেখিতে’। 
বিশদ

18th  November, 2017
বরুণের বাজিমাত 

বিনোদনের সঙ্গে স্টার প্লাসের নামটা অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে গিয়েছে। যেখানেই বিনোদনের গন্ধ পাবেন সেখানেই স্টার প্লাস হাজির। ঘটনার সত্যতা আরও একবার প্রমাণ করে দিল স্টার প্লাসের নতুন অনুষ্ঠান ডান্স চ্যাম্পিয়ন। নাচে গানে ভরা ফুল এন্টারটেনমেন্ট অনুষ্ঠান এটি। 
বিশদ

18th  November, 2017
প্রসেনজিৎ-ঋতুপর্ণা’র শুভদৃষ্টি

টলিউডে ‘জুটি’ আসে জুটি যায়। সেখানে মনে রাখার মতো জুটি খুবই কম। কিন্তু দুই দশক পেরিয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত জুটির ম্যাজিকটাই যেন আলাদা। ইন্ডাস্ট্রির ঝড়ঝাপটা সামলে আজও তাঁদের কেমিস্ট্রি বহাল। এই জুটি ‘প্রাক্তন’ হয় না, বরং বারবার নতুনভাবে দর্শকদের সামনে হাজির হয়।
বিশদ

17th  November, 2017
প্রেমের গল্প নিয়ে নতুন ছবি প্রতীমের

অবশেষে নতুন ছবির গল্প ভেবে ফেলেছেন পরিচালক প্রতীম ডি গুপ্ত। সামনের জানুয়ারি মাসেই শ্যুটিং শুরু হচ্ছে তাঁর নতুন ছবির। অবশ্য, এখনও ছবির নাম ঠিক হয়নি বলে জানালেন পরিচালক। ‘মাছের ঝোল’-এর সাফল্যের পর প্রতীমের নতুন কাজ নিয়ে টলিপাড়ায় আগ্রহের শেষ নেই।
বিশদ

17th  November, 2017
সাতপাকে বাঁধা

গৌরব –ঋদ্ধিমা যে বিয়ে করছেন এই খবর একদমই নতুন নয়। ফিল্ম ইন্ডাস্ট্রিতে সম্পর্কের সমীকরণ যেখানে প্রতিমুহূর্তে বদলে যায়, সেখানে এতগুলো বছর কোন জাদুমন্ত্রে একসঙ্গে কাটিয়ে এঁরা বিয়ের পিড়িতে বসছেন সেটা কম আশ্চর্যের নয়। গৌরব-ঋদ্ধিমার এতদিনের সম্পর্ক নিয়ে তাই যেমন আশ্চর্য তাঁদের সহকর্মীরা, তেমনই আবার খুশিও বটে।
বিশদ

17th  November, 2017
স্টার কারবার

স্টার পুত্র বা কন্যাদের হাত ধরে বলিউডের আভিনায় নিয়ে আশা করণ জোহরের কাছে নতুন কিছু নয়। এমন কাজ তিনি হামেষাই করে থাকেন। আর তাঁর হাত ধরে সিলভার স্ক্রিনে পা রেখে এইসব স্টার পুত্র কন্যারা হয়ে ওঠেন বিখ্যাত স্টার।
বিশদ

17th  November, 2017
হয়তো

রণবীর কাপুরের গ্ল্যামার নিয়ে কোনও প্রশ্ন তোলা যাবে না। তাঁর ছবিগুলো বক্স অফিসে বিশেষ ব্যবসা করতে না পারলেও গ্ল্যামারাস হিরো হিসেবে এই মুহূর্তে রণবীর কাপুরই পয়লা নম্বরে। যাই হোক কথা হচ্ছিল তাঁর আগামী ছবি নিয়ে। লাভার বয় ইমেজপ ছেড়ে বেরিয়ে আসতে চান রণবীর।
বিশদ

17th  November, 2017
সুলু-ক সন্ধান

বেশ কয়েকবছর পর হেমন্তকালটা ঠাহর হচ্ছে বঙ্গবাসীর। হাওয়ায় বেশ একটা হিমের পরশ। শিরশিরে ভাবটা অবশ্য নেই। বিনোদন পিপাসু জনতা অবশ্য শরতের শেষ থেকেই হইচই-এর ‘দুপুর ঠাকুরপো’ থেকে শিরশিরানিটা পেয়ে আসছেন। মধ্য হেমন্তে তার মাত্রা খানিক বাড়িয়ে দিতে এবার আসছেন বিদ্যা বালন। 
বিশদ

16th  November, 2017
 সর্বজিতের মর্মস্পশী ছবি গোধূলি বেলায়

  এক অত্যন্ত মর্মস্পশী কাহিনী নিয়ে সর্বজিৎ মুখোপাধ্যায়ের ছবি ‘গোধূলি বেলায়’। একসময় সিরিয়াল করলেও এখন সর্বজিতের নেশা স্বল্পদৈর্ঘ্যের ছবি তৈরি। এর আগে তাঁর বেশ কিছু ছবি বিভিন্ন উৎসবে দেখানো হয়েছে। উল্লেখ্য, তিনি প্রয়াত পরিচালক অরবিন্দ মুখোপাধ্যায়ের ছেলে।
বিশদ

16th  November, 2017
একনজরে
হারারে, ১৮ নভেম্বর: জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবেকে গৃহবন্দি করে রাখার ঘটনাটিকে সামরিক অভ্যুত্থান হিসেবেই দেখছে আফ্রিকান ইউনিয়ন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মুগাবে উৎখাতের এই অভ্যুত্থানের নেপথ্যে ...

 নয়াদিল্লি, ১৮ নভেম্বর: এই প্রথম চীন থেকে আমদানি করা স্টেইনলেস স্টিলের ওপর ব্যাপকভাবে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক আরোপ করেছে কেন্দ্র। আগামী পাঁচ বছর চীন থেকে কেউ এই পণ্য আমদানি করলে তাকে ১৮.৯৫% হারে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক (সিভিডি) দিতে হবে বলে অর্থ মন্ত্রক থেকে ...

বিএনএ, কোচবিহার: পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে আজ, রবিবার থেকে আদাজল খেয়ে ময়দানে নামছে কোচবিহার জেলা বিজেপি। নভেম্বরের মধ্যেই তৃণমূল স্তরে সংগঠনের বুথস্তরের কমিটি তৈরির কাজ শেষ করে ভিতকে আরও মজবুত করার ব্যাপারে রাজ্য থেকে জেলাতে নির্দেশ পাঠানো হয়েছে। ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে বিদ্যুৎ চুরি, অন্যদিকে ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে পরিষেবা ব্যাহত হওয়ার মতো ঘটনা এড়াতে এবার কোচবিহার এবং নবদ্বীপ শহরের গোটা বিদ্যুৎ বণ্টনের পরিকাঠামো ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ শহরের তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির কাছাকাছি

08:15:00 AM

নিলামে বিক্রি হচ্ছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক
নিলামে বিক্রি হতে চলেছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক। স্মারক হিসাবে মার্কিন ...বিশদ

08:10:00 AM

ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ সকাল থেকে ১২ঘণ্টা খড়্গপুর স্টেশনে কোনও ট্রেন ঢুকবে না
বিশ্বমানের ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ, রবিবার সকাল থেকে ...বিশদ

08:00:00 AM

 ইতিহাসে আজকের দিনে
 ১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

08:00:00 AM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 10:04:08 PM