বিনোদন
 
 

 তাঁর নতুন ছবি ‘তুমহারি সুলু’র প্রচারে শহরে এলেন বিদ্যা বালন। এই ছবিতে রেডিও জকির চরিত্রে অভিনয় করছেন তিনি।
শুক্রবার মুক্তি পেয়েছে সুরেশ ত্রিবেণী পরিচালিত এই ছবিটি। ছবি: ভাস্কর মুখোপাধ্যায়

এতদিনে বুঝলাম ডিগবাজিটাই জীবনের আসল আর্ট

 পথ শিশুদের জন্য স্কুল। টাকার অভাবে স্কুলটি বন্ধ হতে বসেছিল। এই স্কুল বন্ধের খবরটা কেমন করে জানতে পেরে যান নচিকেতা চক্রবর্তী। পরদিন সকালে সেই স্কুল কর্তাদের ফোন করে তিনি বললেন, আপনারা স্কুল বন্ধ করবেন না। আমি আজই পঞ্চাশ হাজার টাকা পাঠিয়ে দিচ্ছি। আমজনতার কাছে নচিকেতা অন্যরকমভাবে পরিচিত। যিনি অনায়াসে প্রকৃত চোরের মুখের ওপর বলে দিতে পারেন, তুমি গুরু লেজেন্ডারি চোর! তোমার কোনও তুলনা হয় না! কিন্তু নচিকেতার এই রূপ অনেকেরই অজানা। কারণ তিনি এই ধরনের কাজ অত্যন্ত গোপনে, করতেই পছন্দ করেন। কিন্তু এবার তাঁর এই কাজটি গোপন থাকেনি। জেনে গেছেন অনেকেই। সেই নচিকেতাই আজ মুখ খুললেন ‘বিনোদন’ পাতার জন্য। ‘পলিনোভা ডিগবাজি’ মানে পলিটিক্যাল সামারসল্ট থেকে শুরু করে সাম্প্রতিক বহু বিষয় নিয়েই তিনি খুল্লমখুল্লা কথা বললেন।

 গায়ক পীযূষকান্তি সরকার তোমাকে অসম্ভব স্নেহ করতেন। তোমার মধ্যে যে আগুনের ফুলকি আছে সেটা তিনিই প্রথম আবিষ্কার করেন। ঘটনাটা কী ঘটেছিল?

 সেদিন রকে বসে বন্ধুদের মেহেদি হাসানের বিখ্যাত ‘ক্যায়সে ছুপাউ রাজ-এ-গম’ গানটি শোনাচ্ছিলাম। সবাই তন্ময় হয়েই শুনছিল। আর ঠিক সেইসময় পীযূষকান্তি সরকার ওখান দিয়ে কোথাও যাচ্ছিলেন। তিনি আমার গান শুনে দাঁড়িয়ে পড়লেন। আমি গান শেষ করা মাত্রই পীযূষদা বললেন, ভাই আর একবার গানটা গাও তো! আমি গানটা আবার গাইলাম। গানটা শেষ হল, তিনি আবার গাইতে বললেন। একই গান পরপর তিনবার গাইবার পর তিনি আমার কনুইয়ের কাছটা চেপে ধরে বললেন, চলো আমার সঙ্গে। বাধ্য ছেলের মতো আমি তাঁর সঙ্গে রাস্তায় নামলাম। ঠিক সেইসময় একটা মিনিবাস আসছিল। তিনি হাত দেখিয়ে সেটাকে থামিয়ে আমাকে নিয়ে বাসে উঠে পড়লেন।


 কোথায় গেলে তোমরা?

 পীযূষদা তাঁর এক বন্ধুর বাড়িতে আমাকে নিয়ে গেলেন। সেখানে তখন অনেকেই ছিলেন। ঘরে ঢুকে পীযূষদা বললেন,‘তোমরা এই ছেলেটার গান শোনো।’ কিন্তু আমি কী গাইব! আমি তো পাড়ার রকে বসে গান গাই। এইরকম সফিস্টিকেটেড মানুষদের সামনে আমি কী গান শোনাব! এরমধ্যে একজন একটা হারমোনিয়াম আমার সামনে এনে রাখলেন। আমি হারমোনিয়াম বাজাতে তখন পারতামও না। পীযূষদা হারমোনিয়াম ধরলেন, আমি গান ধরলাম। তবে আমি আজও জোর গলায় বলতে পারি পীযূষদা ছাড়া সেদিন উপস্থিত কেউই আমার গানের কিছুই বোঝেননি। এবং সত্যি বলতে কী পীযূষদা সেদিন না এলে আজকের নচিকেতাকে কোনওভাবেই হয়তো পাওয়া যেত না। আমি তাঁর মতো জ্ঞানী, গুণী, অসাধারণ মানুষ খুব কমই দেখেছি।

 গায়ক হিসেবে পীযূষকান্তি সরকারকে তোমার কেমন লাগে?

 এই শতাব্দীর সেরা রবীন্দ্রসঙ্গীত শিল্পী। তাঁর ধারে কাছে কেউ নেই। আমি তাঁকে ছাড়া কাউকে গ্রহণ করতে পারি না। আমি নিজেও রবীন্দ্রনাথ ঠাকুরের গান গাই, তবে সেটা পীযূষদাকে অনুসরণ করে।


 শুধু পীযূষদা কেন প্রয়াত মন্ত্রী সুভাষ চক্রবর্তীও তোমাকে অত্যন্ত স্নেহ করতেন বলেই জানি। অথচ তুমি শেষদিকে তাঁকে এড়িয়ে চলতে। কেন?

 সুভাষদা আমার জীবনের একটা স্মরণীয় অধ্যায়। তিনি পাহাড়ের মতো বিশাল মাপের মানুষ ছিলেন। আমি তাঁর ছেলের মতো ছিলাম। তিনি আমাকে অত্যন্ত স্নেহ করতেন। আমি কিন্তু কোনওদিনই দাদার বিরোধিতা করিনি। তবে দাদার আশপাশের কিছু মানুষজনের সঙ্গে আমার বিরোধ ছিল। সেইসময় আমার নাম হতে শুরু করেছে। সেইসব তথাকথিত লোকজন দাদার নাম করে আমাকে ব্যবহার করতে শুরু করল। এটা বুঝতে পারার পর আমি নিঃশব্দে সরে এলাম। এজন্য দাদা খুবই কষ্ট পেতেন। আমার বাড়িতে ফোন করতেন। তবে আমার সঙ্গে কথা হত না।

 কাদের সঙ্গে তোমার বিরোধ ছিল? পরিবারের কেউ?

 আমি কারও নাম করব না।

 সুভাষবাবু মারা যাওয়ার পর তুমি তাঁকে দেখতে যাওনি?

 আমি তার আগে গিয়েছিলাম। দাদার জন্মদিনে। সেদিন আমাদের দুজনের মধ্যে কোনও কথা হয়নি। তিনি আমার কাঁধে হাত দিয়ে সল্টলেক স্টেডিয়ামে হাজার-হাজার মানুষের মাঝখান দিয়ে হেঁটেছিলেন। সেটাই আমার শেষ দেখা। তারপর তো তিনি অসুস্থ হয়ে পড়লেন। তাঁকে নিয়ে শুরু হল বিতর্ক। পার্টির লোকজন, বাইরের মানুষজন সবাই তাতে শামিল হয়েছিলেন। প্রচুর অসম্মান করা হয়েছিল তাঁকে। তারপর দাদা মারা যাওয়ার পর তাঁরাই আবার ক্যামেরার সামনে হাউহাউ করে কেঁদেছিলেন। আমি জানতাম সেটাই হবে। তাই তাঁদের লোক দেখানো কান্না দেখব না বলেই আমি যাইনি। আসলে আমি তো আবার একটু প্রাইভেট মার্ক্সসিস্ট। আমার নিজের অবশ্য কোনও দল নেই। তারপর একটু বাঁকা টাইপের মানুষ। আত্মাতে বিশ্বাস করি না। তাছাড়া মারা যাওয়ার পর কাউকে শ্রদ্ধা জানানো যায় না বলেই আমার ধারনা। সে কাজটা আমি জীবন জুড়ে করেছি। তাই মৃতদেহকে শ্রদ্ধা জানাতে যাইনি।


 তোমার গানে নানা সময়ে বিভিন্ন বিষয় উঠে এসেছে। তুমি প্রতিবাদী গায়ক। রাজনৈতিক নেতা ও বুদ্ধিজীবীদের ‘ডিগবাজি’ নিয়ে কেন কলম ধরছ না। ভয় পাচ্ছ?

 আমি কাউকে ভয় পাই না। বর্তমানে আমি সব ব্যাপারেই নিস্পৃহ হয়ে গিয়েছি। এতদিনে বুঝলাম ডিগবাজিটাই জীবনের আসল আর্ট। সেটা আমি আজও শিখে উঠতে পারিনি। আমি তো পুরনো দিনের মানুষ। এখনও ‘ক্যাবলা’ ফোন ব্যবহার করি। স্মার্ট ফোন ব্যবহার করতে পারি না। অতটা স্মার্ট হয়ে উঠতে পারিনি যে।

 তুমি সত্যিই ‘পলিনোভা সামারসল্ট’ খেতে পার না বলছ?

 না,পারি না। আমাকে অনেকেই বলেন তুমি সিপিএম ছিলে, এখন তৃণমূল হয়েছ। আমি যদি সত্যিই সিপিএম করতাম তাহলে আমি লিখতাম না— সমাজবিরোধীরা করে বলে মাথা উঁচু সমাজবাদের পথ সাচ্চা। সুতরাং তখনও আমি সিপিএম ছিলাম না, এখনও নই। যদি কেউ প্রমাণ করতে পারেন আমি সিপিএম ছিলাম তাহলে আমি তাঁকে দশ লক্ষ টাকা পুরষ্কার দেব। আর তৃণমূল? আমি দক্ষিণপন্থী রাজনীতিতে বিশ্বাস করি না। আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে ভালোবাসি। আমাদের সম্পর্কটা বড়ই অদ্ভুত। সেটাকে তোমরা মা ও ছেলের সম্পর্ক বলতে পার। বা বলতে পার ভাই বা বোনের। আবার কখনও তিনি আমার মেয়ের মতো। মাঝে মাঝে তাঁকে আগলে রাখার চেষ্টা করি। যতদিন এই ভদ্রমহিলা পৃথিবীতে থাকবেন ততদিন তাঁকে আমি সমর্থন করব। কারণ তিনি যে অক্লান্ত পরিশ্রম করছেন তা তো আমার নিজেরাই দেখতে পাচ্ছি। আমি খুব ভাগ্যবান তাই আমার জীবদ্দশায় মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে পেলাম।

 নতুন কী করছ?

 ২০১৯ সালের নির্বাচনে একটা বড় ধামাকা দেওয়ার ইচ্ছা আছে।

 বিষয়?
 শাসনব্যবস্থার নামে যে শোষন চলছে তার বিরুদ্ধে কিছু করার ইচ্ছা আছে।

 কেন্দ্র ও রাজ্য— দুদিকের শোষন!

 রাজ্য কেন? রাজ্য নয়, কেন্দ্র। গত বছর নোটবন্দির কারণে আমাদের দেশের একশো আঠাশ জন মানুষ মারা গেছেন। ভিয়েতনামেও নোটবন্দি হয়েছিল। সেখানে একজন মারা গিয়েছিলেন বলে ওরা সেটা তুলে নিয়েছিল। কিন্তু আমাদের কেন্দ্রের কোনও কিছু নিয়েই হেলদোল নেই। আর পারা যাচ্ছে না।

 শেষ প্রশ্ন। এখনও প্রেমে পড়ো?
 বর্তমানে আমার প্রেমের ফরম্যাটটা বদলে গিয়েছে। আগের মতো নেই। পুরো ব্যাপারটাই অন্তরিন হয়ে গিয়েছে।
অপূর্ব চট্টোপাধ্যায়
15th  November, 2017
 গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
উদ্বোধনে শাহরুখ, সমাপ্তির আকর্ষণ রবীন্দ্রনাথ

পদ্মাবতী, এস দুর্গা আর ন্যুড নিয়ে বিতর্কের মধ্যেই আগামী ২০ নভেম্বর থেকেই গোয়ার পানাজিতে শুরু হচ্ছে ৪৮ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। কেবল ছবিই নয়। 
বিশদ

ঠান্ডায় হাড় হিম

 হৃতিক রোশন এখন ভীষণ ব্যস্ত। আগামী ছবি সুপার ৩০-এর প্রস্তুতিপর্ব চলছে। ছবিটি অঙ্কবিদ আনন্দকুমারের জীবনের ওপর তৈরি। কিন্তু গল্পটা সেখানে নয়। গল্প দানা বেঁধেছে একটা অ্যাড ফিল্ম শ্যুট নিয়ে।
বিশদ

বছরের শুরুতে মার্ডার মিস্ট্রি কায়া

নতুন বছরের শুরুতেই মার্ডার মিস্ট্রি নিয়ে হাজির হচ্ছেন পরিচালক রাজীব চৌধুরী। ছবির নাম ‘কায়া— মিস্ট্রি আনফোল্ড’। ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত একটি গল্প নিয়ে ছবিটি তৈরি ফেলেছেন পরিচালক। একজন বিখ্যাত পরিচালক শ্যুটিংয়ের জন্য তার টিম রেইকি করতে যায়।
বিশদ

 মাসাবার সাজে করণ

 মাসাবা গুপ্তা। নাহ্‌, বাপ-মায়ের দৌলতে নয়, নিজের কৃতিত্বেই তিনি এখন পরিচিত। অল্পবয়সী, বুদ্ধিমতি এই ফ্যাশন ডিজাইনারটিকে চেনেন না এমন লোক ফ্যাশন দুনিয়ায় কম। একটু অন্য ধরনের পোশাক তৈরি করেন মাসাবা। তাঁর পোশাকে প্রাচ্যের সঙ্গে পাশ্চাত্য এসে মেশে।
বিশদ

নেতাজির চরিত্র করব
স্বপ্নেও ভাবিনি: রাজকুমার 

কয়েকদিন আগে ফারহা খানের রিয়েলিটি শোয়ে রিহার্সাল করতে গিয়ে বাঁ পায়ে চোট পান রাজকুমার রাও। কলকাতায় এসেছিলেন তাঁর নতুন ওয়েব সিরিজ ‘বোস: ডেড অর অ্যালাইভ’ এর প্রচারে। পায়ে ব্যান্ডেজ, হাতে ক্রাচ। অসহ্য যন্ত্রণাকে বুড়ো আঙুল দেখিয়ে একমুখ হাসি। 
বিশদ

18th  November, 2017
অভিনেতা থেকে গায়ক শুভ্রজিৎ 

ছবিতে গায়ক হিসেবে আত্মপ্রকাশ করলেন অভিনেতা শুভ্রজিৎ দত্ত। ছবির নাম ‘চিত্রকর’। এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুরুতেই রবীন্দ্রসদনে দেখানো হল। চিত্রকর ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। গানটি হল রবীন্দ্রসঙ্গীত ‘নয়ন তোমারে পায় না দেখিতে’। 
বিশদ

18th  November, 2017
বরুণের বাজিমাত 

বিনোদনের সঙ্গে স্টার প্লাসের নামটা অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে গিয়েছে। যেখানেই বিনোদনের গন্ধ পাবেন সেখানেই স্টার প্লাস হাজির। ঘটনার সত্যতা আরও একবার প্রমাণ করে দিল স্টার প্লাসের নতুন অনুষ্ঠান ডান্স চ্যাম্পিয়ন। নাচে গানে ভরা ফুল এন্টারটেনমেন্ট অনুষ্ঠান এটি। 
বিশদ

18th  November, 2017
প্রসেনজিৎ-ঋতুপর্ণা’র শুভদৃষ্টি

টলিউডে ‘জুটি’ আসে জুটি যায়। সেখানে মনে রাখার মতো জুটি খুবই কম। কিন্তু দুই দশক পেরিয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত জুটির ম্যাজিকটাই যেন আলাদা। ইন্ডাস্ট্রির ঝড়ঝাপটা সামলে আজও তাঁদের কেমিস্ট্রি বহাল। এই জুটি ‘প্রাক্তন’ হয় না, বরং বারবার নতুনভাবে দর্শকদের সামনে হাজির হয়।
বিশদ

17th  November, 2017
প্রেমের গল্প নিয়ে নতুন ছবি প্রতীমের

অবশেষে নতুন ছবির গল্প ভেবে ফেলেছেন পরিচালক প্রতীম ডি গুপ্ত। সামনের জানুয়ারি মাসেই শ্যুটিং শুরু হচ্ছে তাঁর নতুন ছবির। অবশ্য, এখনও ছবির নাম ঠিক হয়নি বলে জানালেন পরিচালক। ‘মাছের ঝোল’-এর সাফল্যের পর প্রতীমের নতুন কাজ নিয়ে টলিপাড়ায় আগ্রহের শেষ নেই।
বিশদ

17th  November, 2017
সাতপাকে বাঁধা

গৌরব –ঋদ্ধিমা যে বিয়ে করছেন এই খবর একদমই নতুন নয়। ফিল্ম ইন্ডাস্ট্রিতে সম্পর্কের সমীকরণ যেখানে প্রতিমুহূর্তে বদলে যায়, সেখানে এতগুলো বছর কোন জাদুমন্ত্রে একসঙ্গে কাটিয়ে এঁরা বিয়ের পিড়িতে বসছেন সেটা কম আশ্চর্যের নয়। গৌরব-ঋদ্ধিমার এতদিনের সম্পর্ক নিয়ে তাই যেমন আশ্চর্য তাঁদের সহকর্মীরা, তেমনই আবার খুশিও বটে।
বিশদ

17th  November, 2017
স্টার কারবার

স্টার পুত্র বা কন্যাদের হাত ধরে বলিউডের আভিনায় নিয়ে আশা করণ জোহরের কাছে নতুন কিছু নয়। এমন কাজ তিনি হামেষাই করে থাকেন। আর তাঁর হাত ধরে সিলভার স্ক্রিনে পা রেখে এইসব স্টার পুত্র কন্যারা হয়ে ওঠেন বিখ্যাত স্টার।
বিশদ

17th  November, 2017
হয়তো

রণবীর কাপুরের গ্ল্যামার নিয়ে কোনও প্রশ্ন তোলা যাবে না। তাঁর ছবিগুলো বক্স অফিসে বিশেষ ব্যবসা করতে না পারলেও গ্ল্যামারাস হিরো হিসেবে এই মুহূর্তে রণবীর কাপুরই পয়লা নম্বরে। যাই হোক কথা হচ্ছিল তাঁর আগামী ছবি নিয়ে। লাভার বয় ইমেজপ ছেড়ে বেরিয়ে আসতে চান রণবীর।
বিশদ

17th  November, 2017
সুলু-ক সন্ধান

বেশ কয়েকবছর পর হেমন্তকালটা ঠাহর হচ্ছে বঙ্গবাসীর। হাওয়ায় বেশ একটা হিমের পরশ। শিরশিরে ভাবটা অবশ্য নেই। বিনোদন পিপাসু জনতা অবশ্য শরতের শেষ থেকেই হইচই-এর ‘দুপুর ঠাকুরপো’ থেকে শিরশিরানিটা পেয়ে আসছেন। মধ্য হেমন্তে তার মাত্রা খানিক বাড়িয়ে দিতে এবার আসছেন বিদ্যা বালন। 
বিশদ

16th  November, 2017
 সর্বজিতের মর্মস্পশী ছবি গোধূলি বেলায়

  এক অত্যন্ত মর্মস্পশী কাহিনী নিয়ে সর্বজিৎ মুখোপাধ্যায়ের ছবি ‘গোধূলি বেলায়’। একসময় সিরিয়াল করলেও এখন সর্বজিতের নেশা স্বল্পদৈর্ঘ্যের ছবি তৈরি। এর আগে তাঁর বেশ কিছু ছবি বিভিন্ন উৎসবে দেখানো হয়েছে। উল্লেখ্য, তিনি প্রয়াত পরিচালক অরবিন্দ মুখোপাধ্যায়ের ছেলে।
বিশদ

16th  November, 2017
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা চেতেশ্বর পূজারা বলেছেন, কাউন্টি ক্রিকেট খেলার সুবিধা পাচ্ছেন তিনি। তিনি এই প্রসঙ্গে আরও বলেন, ‘এই মরশুমে আমি আটটি কাউন্টি ম্যাচ খেলেছি। ফলে ইডেনের উইকেটে ব্যাট করতে খুব বেশি সমস্যা হয়নি। ...

 আমেদাবাদ, ১৮ নভেম্বর: গুজরাত নির্বাচনের প্রাক্কালে হার্দিক প্যাটেলকে নিয়ে চাপে পড়ল কংগ্রেস। পাটিদার সংরক্ষণের দাবি মেনে নিতে কংগ্রেসকে নতুন করে চরমসীমা দিল ‘পাটিদার আনামত আন্দোলন সমিতি’ (পাস)। সেইমতো কংগ্রেসের উপর চাপ বাড়িয়ে বেশ কিছু টিকিট আদায় করে নিতে চাইছে হার্দিকের ...

 বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠীদ্বন্দ্ব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যে সমস্ত কর্মী দলের পরিবর্তে নিজের স্বার্থরক্ষার জন্য গোষ্ঠী তৈরি করছেন, বহুবার তাঁদের সতর্ক করা হয়েছে। নিজেদের দ্রুত শুধরে নিতে না পারলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, প্রয়োজনে বরখাস্ত করা হবে। ...

বিএনএ, কোচবিহার: পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে আজ, রবিবার থেকে আদাজল খেয়ে ময়দানে নামছে কোচবিহার জেলা বিজেপি। নভেম্বরের মধ্যেই তৃণমূল স্তরে সংগঠনের বুথস্তরের কমিটি তৈরির কাজ শেষ করে ভিতকে আরও মজবুত করার ব্যাপারে রাজ্য থেকে জেলাতে নির্দেশ পাঠানো হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিলামে বিক্রি হচ্ছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক
নিলামে বিক্রি হতে চলেছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক। স্মারক হিসাবে মার্কিন ...বিশদ

08:10:00 AM

ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ সকাল থেকে ১২ঘণ্টা খড়্গপুর স্টেশনে কোনও ট্রেন ঢুকবে না
বিশ্বমানের ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ, রবিবার সকাল থেকে ...বিশদ

08:00:00 AM

 ইতিহাসে আজকের দিনে
 ১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

08:00:00 AM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 10:04:08 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০ (প্রথমার্ধ)

18-11-2017 - 08:54:58 PM