টি.ভি.
 

দাদাগিরি সিজন-৭

 (শনি ও রবিবার, রাত ৯.৩০)
 ৬টি ঋতু পেরিয়ে দাদাগিরি এবারে সিজন-৭। বাংলা চ্যানেলে এমন ক্যুইজ শো আর ছিল না, নেই, হবে কিনা সেটা নিয়েও রীতিমতো সন্দেহ আছে। আর তার কারণ অবশ্যই দাদা-সৌরভ গাঙ্গুলি। তাঁর উপস্থাপনায় শো’টির জনপ্রিয়তা দিন দিন বেড়েছে। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে বাছাই করা মানুষ আসেন এই শো’য়ে। নানা সামাজিক কাজে যুক্ত, জীবনের কঠোর বাস্তবকে-যন্ত্রণাকে যাঁরা হাসিমুখে স্বীকার করে প্রতিনিয়ত যুদ্ধ করে হারিয়ে দিয়েছেন, তেমন সাধারণের মধ্যেও অসাধারণ কিছু মানুষ আসেন এই শো’য়ে। তবে দাদার দাদাগিরিতে, সাতটি রাউন্ডে একের পর এক গুগলিতে কাত সবাই।
শনিবারের শোয়ের অতিথি কাঞ্চন, শুভশ্রী, অনির্বাণ, সোহম, সৌরভ দাস, অনিন্দিতা এই ৬ জন মাতিয়ে দিলেন। দাদার দাদাগিরির সঙ্গে এরাও বুদ্ধির দৌড়ে কম যান না। বাড়তি পাওনা হাসির ফোয়ারা। সৌরভ গাঙ্গুলির সেন্স অব হিউমার যেমন তুখোড়, তেমনই যোগ্য সঙ্গত কাঞ্চনের। শেষ মুহূর্তে হাড্ডাহাড্ডি লড়াই। বেশ টানটান উত্তেজনা। শুভশ্রী-অনির্বাণ লড়াই শেটে মাইনাস পয়েন্টে পৌঁছনোর পর সোহম, কাঞ্চন, অনিন্দিতা, সৌরভ অবশেোষ চার জনের যুদ্ধ। হয়-নয় এর এই খেলায় এক্কেবারে নিচ থেকে উঠে এল সৌরভ দাস।
রবিবারের অতিথি ছিলেন সব্যসাচী চক্রবর্তী ও তাঁর ছেলে গৌরব, পরমব্রত, ঋদ্ধিমা, অনিন্দিতা, মানালি এবং রাহুল। জয়ী হলেন যুগ্নভাবে পরমব্রত ও ঋদ্ধিমা। বুদ্ধির এই দৌড় মনে পড়ায় এও আর এক ধাপ সাপ লুডো। এই চূড়ায়, তো আবার অতলে। প্রশ্নবাণে ঘায়েল সবাই।
শুরুর সময় থেকেই লোকের মুখে মুখে ফিরত দাদাগিরি। একে শোয়ের হাই প্রোফাইল অ্যাঙ্কার, তার উপর বৈচিত্র্যপূর্ণ শোয়ের ফরম্যাট। এক্কেবারে কেবিসি’র বঙ্গসংস্করণ বলতে যা বোঝায় ঠিক তাই। ভাবা যায়, ক্রিকেট মাঠের স্টার ক্যামেরার সামনেও এমন আলো ছড়াবেন! সত্যি সৌরভ এলেন, দেখলেন, জয় করলেন। চড়া ক্রিকেটিয় গন্ধ মাখা এই শো হলেও শুরু থেকে শেষ অবধি সৌরভে ভরপুর। উপরি পাওনা এর থিম।
সৌরভের সঞ্চালনায় খামতি খুঁজে পাওয়া দুষ্কর। মাঠ থেকে তিনি সোজা আজ বাঙালির ড্রইংরুমে হাজির। এতকালের দূরের নক্ষত্র দাদাকে কয়েক হাত ব্যবধানে দেখার আবেগ সামলাতে না পারা আগত অতিথিদের সঙ্গে তাঁর ব্যবহার, ছোটদের প্রতি স্নেহ-সত্যি মুগ্ধ করে। অবশ্য এর আগে বাংলার আর এক দাদা মিঠুন চক্রবর্তীও অ্যাঙ্কর হিসেবে ভালো জমিয়েছিলেন। তবে ছকবাঁধা কুইজ শো থেকে দাদার ক্যারিশমায় ভর করে এটি কখন যেন বাঙালির আবেগের সঙ্গী হয়ে উঠেছে।
18th  July, 2017
অভিনেত্রী স্বর্ণকমলের প্রত্যাবর্তন

অভিনেত্রী স্বর্ণকমল দত্ত। ছোট পরদার ‘নানা রঙের দিন’ ধারাবাহিক থেকে যাঁর পরিচিতি। ছোট পরদায় কাজের পাশাপাশি বড় পরদায় নায়িকার অফার। প্রসেনজিৎ থেকে যিশু, অভিষেক থেকে সোহম-সকলের বিপরীতেই কাজ করেছেন। নায়িকার উল্লেখযোগ্য ছবিগুলো হল—‘রাজকুমার’, ‘চাওয়া-পাওয়া’, ‘ক্রোধ’, ‘গেম’, ‘প্রেম করেছি, বেশ করেছি’, ‘কিছু চাওয়া কিছু পাওয়া’।
বিশদ

25th  July, 2017
ঢাই কিলো প্রেম

 (স্টার প্লাস, সোম থেকে শনি, দুপুর ১-০০)
 কাহিনিতে নতুনত্ব না থাকলে আধঘণ্টা টেলিভিশনের সামনে বসিয়ে রাখা সম্ভব নয়। ধারাবাহিকের দুনিয়ার এই সারসত্য বহু আগেই বুঝেছিলেন সিরিয়াল রানি একতা। তাই নিত্য নতুন স্বাদ উপহার দিতে চান দর্শকদের। স্টার প্লাসের পরদায় তাই তেমনই অন্যরকম স্বাদের গল্প নিয়েই ‘ঢাই কিলো প্রেম’।
বিশদ

25th  July, 2017
স্বপ্ন দেখে মন

(আকাশ আট, সোম থেকে শনিবার, সন্ধে ৭-৩০)
 নতুন ধাঁচের বাংলা সিরিয়াল আকাশ আটের পরদায়। ছয় মাসের মেগা। বছরের পর বছর ধরে একঘেয়ে কাহিনি টেনে লম্বা করার দিন শেষ। তাই এই ট্যুইস্ট। এর আগে এক মাসের সাহিত্য, সাহিত্যের সেরা সময় দর্শক দেখেছেন। জনপ্রিয়ও হয়েছে সময়ের সঙ্গে। তবে ছোট গল্প নিয়ে মেগা সিরিয়াল আগে হয়নি বলেই দাবি চ্যানেলের।
বিশদ

25th  July, 2017
জি বাংলার পরদায় এবার
করুণাময়ী রানি রাসমণি

আর্থ-সামাজিক পরিবর্তনের হাত ধরে এই সমাজে নারীর অবস্থানগত পরিবর্তন হয়েছে কি? যদি হয়েও থাকে, তাহলে কতটা হয়েছে? চারপাশে ঘটে যাওয়া নানা ঘটনার প্রেক্ষিতে এই প্রশ্নটাই এখন বারবার উঠে আসে। আর ঠিক এই অস্থির সময়ে জি-বাংলা নিয়ে এল রানি রাসমণির মতো এক মহীয়সী নারীর জীবনগাঁথা। যা বর্তমানের দোদু্ল্যমান প্রেক্ষাপটের নিরিখে ভীষণ প্রাসঙ্গিক।
বিশদ

25th  July, 2017
গুলাম

নারীদের দাবিয়ে রাখা পুরুষতান্ত্রিক সমাজে নতুন কিছু নয়। যদিও শিক্ষার পালে হাওয়া লাগা এই সমাজেই নারীরা আজ স্বাধীন, স্বনির্ভর। তাঁদের আত্মপ্রতিষ্ঠার লড়াইয়ের নানা নিদর্শন দেখা যায় প্রতিদিন। কিন্তু তা সত্ত্বেও প্রদীপের নিচের নিকষ আঁধারের মতো লুকিয়ে থাকা অসম্মান নারীকে লাঞ্ছিত করে। তেমনটাই হয় বেরহামপুরে।
বিশদ

18th  July, 2017
‘কুমকুম ভাগ্য’ থেকেই ‘কুণ্ডলী ভাগ্য’র যাত্রা শুরু

দেখতে দেখতে তিন বছর কেটেছে। ধারাবাহিক ছুঁতে চলেছে এক হাজার পর্বের মাইল ফলক। জিটিভির জনপ্রিয় ধারাবাহিক ‘কুমকুম ভাগ্য’র জনপ্রিয়তা এখনও অটুট। কিন্তু কথায় বলে ‘ট্যুইস্ট’ ছাড়া ডেলি সোপ চলে না। এবারে ধারাবাহিকের বাজারেই মোক্ষম ট্যুইস্ট নিয়ে এলেন বালাজি টেলিফিল্মস এর একতা কাপুর। একটু ব্যখ্যা করা যাক।
বিশদ

18th  July, 2017
গুলাম (লাইফ ওকে, সোম থেকে শুক্র, রাত ৯-০০)

 নারীদের দাবিয়ে রাখা পুরুষতান্ত্রিক সমাজে নতুন কিছু নয়। যদওি শিক্ষার পালে হাওয়া লাগা এই সমাজেই নারীরা আজ স্বাধীন, স্বনির্ভর। তাঁদের আত্মপ্রতিষ্ঠার লড়াইয়ের নানা নিদর্শন দেখা যায় প্রতিদিন। কিন্তু তা সত্ত্বেও প্রদীপের নিচের নিকষ আঁধারের মতো লুকিয়ে থাকা অসম্মান নারীকে লাঞ্ছিত করে।
বিশদ

11th  July, 2017
দাদাগিরি সিজন-৭ (শনি ও রবিবার, রাত ৯.৩০)

 ৬টি ঋতু পেরিয়ে দাদাগিরি এবারে সিজন-৭। বাংলা চ্যানেলে এমন ক্যুইজ শো আর ছিল না, নেই, হবে কিনা সেটা নিয়েও রীতিমতো সন্দেহ আছে। আর তার কারণ অবশ্যই দাদা-সৌরভ গাঙ্গুলি। তাঁর উপস্থাপনায় শো’টির জনপ্রিয়তা দিন দিন বেড়েছে। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে বাছাই করা মানুষ আসেন এই শো’য়ে।
বিশদ

11th  July, 2017
দেবজিতের হিন্দি সিংগল

 সারেগামা খ্যাত দেবজিৎ দত্ত তাঁর প্রথম হিন্দি বেসিক অ্যালবাম প্রকাশ করলেন। গোটা অ্যালবামটিতে মাত্র একটি গান রয়েছে। তাই একে হিন্দি সিংগল বলাই ভালো। জিন্দেগি শীর্ষক অ্যালবামটিতে দেবজিৎ নিজের সুরেই গান গেয়েছেন। জিন্দেগি গানটি লিখেছেন প্রয়াত গীতিকার রাজেশ জোহুরি।
বিশদ

11th  July, 2017
মেঘনাদ বধ রহস্য

 সম্প্রতি অনীক দত্তের নতুন ছবি ‘মেঘনাদ বধ রহস্য’র গানের অ্যালবাম প্রকাশ পেল। অ্যালবামের তিনটি গানের মধ্যে ‘ভেসেছি চলতি হাওয়ায়’ এবং ‘তোমরা এখনও কি...’ গান দুটি লিখেছেন এবং সুর করেছেন দেবজ্যোতি মিশ্র। গানদুটি গেয়েছেন যথাক্রমে তানিয়া সেন এবং নিকিতা গান্ধি।
বিশদ

11th  July, 2017
কিছু না বলা কথা

 সম্প্রতি, নবাগত পরিচালক সায়ন বসু চৌধুরী প্রযোজিত ‘কিছু না বলা কথা’ ছবির মিউজিক ও ট্রেলার লঞ্চ হল। চারটি ভিন্ন স্বাদের ছোট ছবির সমষ্টি ‘কিছু না বলা কথা’। বিভিন্ন ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী, সায়নী ঘোষ, পূজারিণী ঘোষ, রিয়াজ রাব্বানি শেখ, দৃষ্টি মণ্ডল এবং মিসমি দাস।
বিশদ

11th  July, 2017



একনজরে
 গল, ২৬ জুলাই: শিখর ধাওয়ানের অনবদ্য ১৯০ এবং চেতেশ্বর পূজারা অপরাজিত ১৪৪ রানের সুবাদে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে ৩ উইকেটে ৩৯৯ রান ...

মুম্বই, ২৬ জুলাই (পিটিআই): প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে শেয়ার বাজারের সূচক। এদিন বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ১৫৪ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৩২ হাজার ৩৮২.৪৬ পয়েন্টে পৌঁছেছে। এত পয়েন্টে এর আগে কখনও সেনসেক্স পৌঁছায়নি। ...

 বিএনএ, জলপাইগুড়ি: বুধবার খুনের দায়ের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল জলপাইগুড়ি জেলা আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১০ সালে ১ অক্টোবর কোতোয়ালি থানার পবিত্রপাড়ায় একটি খুনের মামলায় নিশার বিশ্বাসকে এদিন বিচারক যাবজ্জীবন সাজা এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক ...

কাবুল, ২৬ জুলাই: আফগানিস্তানে তালিবান জঙ্গিদের অস্ত্র সরবরাহের অভিযোগ উঠল রাশিয়ার বিরুদ্ধে। সম্প্রতি আফগানিস্তানে তালিবানের হাতে যেসব ‘উন্নত অস্ত্র’ দেখা গিয়েছে, যেগুলি রাশিয়ায় তৈরি বলে অভিযোগ উঠেছে। বিশেষ ভিডিও রেকর্ড হাতে আসার দাবি করে আফগান ও আমেরিকার কর্তাদের উদ্ধৃতি দিয়ে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 জম্মু ও কাশ্মীরের গুর্জ সেক্টরে অনুপ্রবেশের চেষ্টায় নিকেশ ৩ জঙ্গি

11:43:00 AM

নীতীশ কুমার ও সুশীল মোদিকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

 বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমারকে ট্যুকইট করে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিহারের উন্নতি ও সমৃদ্ধির জন্য দু’জনকে একযোগে কাজ করার আহ্বানও করেন।

10:54:00 AM

আরামবাগে বন্যা পরিস্থিতির অবনতি

 হুগলির আরামবাগ মহকুমায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। আরামবাগ শহর কিছুটা স্বাভাবিক হলেও পুরশুরা ও খানাকুলে ডিভিসির ছাড়া জলএলাকা প্লাবিত করেছে। বহু দুর্গতদের এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। ত্রাণ নিয়ে বাড়ছে ক্ষোভও।

10:50:09 AM

 গল টেস্ট: ভারত প্রথম ইনিংসে ৪২৩/৩
শ্রীলঙ্কার বিরুদ্ধে সফরের প্রথম টেস্টে গলে ভারত তাদের প্রথম ইনিংসে গতকালের ৩৯৯ / ৩ পুঁজি নিয়ে খেলতে নেমে আজ ৪ উইকেটের বিনিময়ে এ পর্যন্ত ৪২৩ রান সংগ্রহ করেছে। রাহানে ৫৪ ও অশ্বিন ০ রানে ক্রিজে রয়েছেন। আজ সকালে ভারত কেবল পূজারার উইকেটটি খুই঩য়েছে। প্রদীপের বলে ডিকবেলার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৫৩ রানে প্যাভিলিয়নে ফিরে যান চেতেশ্বর পূজারা।

10:44:13 AM

 শহরে ট্রাফিকের হাল tap here

 আজ বৃহস্পতিবার সকালে কলকাতা শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। অফিস টাইমের চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, সৈয়দ আমির আলি এভিনিউর মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। তবে শহরের বড় রাস্তাগুলির কোথাও তেমন জল দাঁড়িয়ে নেই । এদিন শহরে তেমন উল্লেখযোগ্য মিটিং, মিছিল নেই। ফলে মোটামুটি সারাদিনই শহরের যান চলাচল স্বাভাবিক থাকবে বলেই আশা প্রকাশ করেছে কলকাতা ট্র্যাফিক পুলিশ। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন।

10:25:26 AM

 বিহারের উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন সুশীল মোদি

10:10:58 AM