টি.ভি.
 

দাদাগিরি সিজন-৭

 (শনি ও রবিবার, রাত ৯.৩০)
 ৬টি ঋতু পেরিয়ে দাদাগিরি এবারে সিজন-৭। বাংলা চ্যানেলে এমন ক্যুইজ শো আর ছিল না, নেই, হবে কিনা সেটা নিয়েও রীতিমতো সন্দেহ আছে। আর তার কারণ অবশ্যই দাদা-সৌরভ গাঙ্গুলি। তাঁর উপস্থাপনায় শো’টির জনপ্রিয়তা দিন দিন বেড়েছে। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে বাছাই করা মানুষ আসেন এই শো’য়ে। নানা সামাজিক কাজে যুক্ত, জীবনের কঠোর বাস্তবকে-যন্ত্রণাকে যাঁরা হাসিমুখে স্বীকার করে প্রতিনিয়ত যুদ্ধ করে হারিয়ে দিয়েছেন, তেমন সাধারণের মধ্যেও অসাধারণ কিছু মানুষ আসেন এই শো’য়ে। তবে দাদার দাদাগিরিতে, সাতটি রাউন্ডে একের পর এক গুগলিতে কাত সবাই।
শনিবারের শোয়ের অতিথি কাঞ্চন, শুভশ্রী, অনির্বাণ, সোহম, সৌরভ দাস, অনিন্দিতা এই ৬ জন মাতিয়ে দিলেন। দাদার দাদাগিরির সঙ্গে এরাও বুদ্ধির দৌড়ে কম যান না। বাড়তি পাওনা হাসির ফোয়ারা। সৌরভ গাঙ্গুলির সেন্স অব হিউমার যেমন তুখোড়, তেমনই যোগ্য সঙ্গত কাঞ্চনের। শেষ মুহূর্তে হাড্ডাহাড্ডি লড়াই। বেশ টানটান উত্তেজনা। শুভশ্রী-অনির্বাণ লড়াই শেটে মাইনাস পয়েন্টে পৌঁছনোর পর সোহম, কাঞ্চন, অনিন্দিতা, সৌরভ অবশেোষ চার জনের যুদ্ধ। হয়-নয় এর এই খেলায় এক্কেবারে নিচ থেকে উঠে এল সৌরভ দাস।
রবিবারের অতিথি ছিলেন সব্যসাচী চক্রবর্তী ও তাঁর ছেলে গৌরব, পরমব্রত, ঋদ্ধিমা, অনিন্দিতা, মানালি এবং রাহুল। জয়ী হলেন যুগ্নভাবে পরমব্রত ও ঋদ্ধিমা। বুদ্ধির এই দৌড় মনে পড়ায় এও আর এক ধাপ সাপ লুডো। এই চূড়ায়, তো আবার অতলে। প্রশ্নবাণে ঘায়েল সবাই।
শুরুর সময় থেকেই লোকের মুখে মুখে ফিরত দাদাগিরি। একে শোয়ের হাই প্রোফাইল অ্যাঙ্কার, তার উপর বৈচিত্র্যপূর্ণ শোয়ের ফরম্যাট। এক্কেবারে কেবিসি’র বঙ্গসংস্করণ বলতে যা বোঝায় ঠিক তাই। ভাবা যায়, ক্রিকেট মাঠের স্টার ক্যামেরার সামনেও এমন আলো ছড়াবেন! সত্যি সৌরভ এলেন, দেখলেন, জয় করলেন। চড়া ক্রিকেটিয় গন্ধ মাখা এই শো হলেও শুরু থেকে শেষ অবধি সৌরভে ভরপুর। উপরি পাওনা এর থিম।
সৌরভের সঞ্চালনায় খামতি খুঁজে পাওয়া দুষ্কর। মাঠ থেকে তিনি সোজা আজ বাঙালির ড্রইংরুমে হাজির। এতকালের দূরের নক্ষত্র দাদাকে কয়েক হাত ব্যবধানে দেখার আবেগ সামলাতে না পারা আগত অতিথিদের সঙ্গে তাঁর ব্যবহার, ছোটদের প্রতি স্নেহ-সত্যি মুগ্ধ করে। অবশ্য এর আগে বাংলার আর এক দাদা মিঠুন চক্রবর্তীও অ্যাঙ্কর হিসেবে ভালো জমিয়েছিলেন। তবে ছকবাঁধা কুইজ শো থেকে দাদার ক্যারিশমায় ভর করে এটি কখন যেন বাঙালির আবেগের সঙ্গী হয়ে উঠেছে।
18th  July, 2017
 ধা রা বা হি ক  স মা লো চ না 
কুণ্ডলী ভাগ্য

 ধারাবাহিকের দুনিয়ার এখন চল স্পিন-অফের। একটা ধারাবাহিকের চালু কাহিনিরই একটা অংশ নিয়ে শুরু হওয়া নতুন ধারাবাহিক—যাতে আগের ধারাবাহিকের চেনা চালু ছক, একঘেয়েমি থাকে না। ফলে দর্শকরা একটু নতুন স্বাদ পান। তেমনই একটি সিরিয়াল কুণ্ডলী ভাগ্য।
বিশদ

12th  September, 2017
 ধা রা বা হি ক  স মা লো চ না 
জয় কালী কলকাত্তাওয়ালী

মা কালীর আর এক নাম অভয়া। দুষ্টের দমন, শিষ্টের পালন করতে তিনি নির্যাতিতাকে রক্ষার অভয় দেন। এই সমাজে মেয়েরাও নানা অত্যাচারের শিকার। কখনও পনের জন্য বধূহত্যা, শিক্ষকের হাতে ছাত্রীর নিগ্রহ, পথে-ঘাটে মেয়েদের সম্ভ্রম নষ্ট—নানাভাবে লাঞ্ছিত, অপমানিত হন মেয়েরা। নিজেকে রক্ষা করা আজকের মেয়েদের কাছে বেঁচে থাকার লড়াই।
বিশদ

12th  September, 2017
কালারস বাংলায় ফিরে এল
বিন্দাস ডান্স এবারে সিজন টু

পার্পেল মুভি টাউন স্টুডিও, এখন কচিকাঁচাদের হই-চই, খুনসুটিতে সরগরম। কেননা, হই হই করে শুরু হয়ে গেছে কালারস বাংলার জনপ্রিয় ডান্স রিয়ালিটি শো ‘বিন্দাস ডান্স’। এবার সিজন টু। গোটা রাজ্য থেকে নির্বাচিত আড়াই হাজার প্রতিযোগীদের মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে পঁচিশ জনকে। সবচেয়ে খুদে প্রতিযোগীর বয়স চার। ঊর্ধ্বসীমা বারো বছর।
বিশদ

12th  September, 2017
খতরোঁ কে খিলাড়ি, সিজন-৮

কালারস শনি-রবি, রাত ৯টা
 আমেরিকার স্টান্ট শো ফিয়ার ফ্যাক্টরের অনুকরণে তৈরি খতরোঁ কে খিলাড়ি। শুরুর দিন থেকেই এই রিয়ালিটি শো চর্চার বিষয়। শোয়ের সঞ্চালক, বিচারক রোহিত শেঠি। তাঁর অঙ্গুলিহেলনেই প্রতিযোগীরা করেন একের পর এক হাড় হিম করা আজব স্টান্ট।
বিশদ

05th  September, 2017
 ধা রা বা হি ক  স মা লো চ না 
জগজ্জননী মা সারদা

আকাশ ৮, সোম থেকে শনি, সন্ধ্যা ৬.৩০
রামকৃষ্ণ পরমহংসের স্ত্রী, সাধনসঙ্গিনী হয়েই তিনি ক্ষান্ত থাকেননি। তিনি হয়ে উঠেছিলেন জগতের মাতা জগজ্জননী মা সারদা। তাঁর গোটা জীবনটাই ছিল তাঁর স্বামী, পরিবার এবং আধ্যাত্মিক সন্তানদের জন্য উৎসর্গিকৃত।
বিশদ

05th  September, 2017
এই প্রথম প্রধান চরিত্রে সুরভি

স্টার প্লাসের জনপ্রিয় ধারাবাহিক ইশকবাজ-এ অন্নিকার চরিত্রে অভিনয় করে অল্পদিনের মধ্যেই দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন সুরভি চন্দনা। মুম্বই থেকে ফোনে কথা বললেন তিনি।
বিশদ

05th  September, 2017
শেষ চিঠি

 সম্প্রতি ‘শেষ চিঠি’ ছবির মিউজিক এবং ট্রেলার প্রকাশিত হল। সুধীর প্রোডাকশনস এর ব্যানারে ছবিটি পরিচালনা করেছেন তন্ময় রায়। মিউজিক করেছেন সুধীর দত্ত। শিবনাথবাবু জমিদার বাড়ির ছেলে হলেও চাকরি করতেন পোস্ট অফিসে।
বিশদ

05th  September, 2017
কাওতালি ছবির ফার্স্ট লুক লঞ্চ 

সম্প্রতি প্রেস ক্লাবে এক ঘরোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে নতুন বাংলা ছবি ‘কাওতালি’র ফার্স্ট লুক লঞ্চ করলেন ছবির দুই অন্যতম প্রধান শিল্পী অরুণ বন্দ্যোপাধ্যায় এবং সোমা চক্রবর্তী।
বিশদ

05th  September, 2017
জড়োয়ার ঝুমকো

অঙ্গসজ্জার অন্যতম উপকরণ গয়না। অবলম্বনও বটে। আবার অহংকারও বটে। গয়না শুধুই কি নারীকে সাজিয়ে তোলে? বোধহয় নয়। কেন না গয়নাই জন্ম দেয় অহংকার, লোভ, হিংসা, দ্বেষ। আসলে হয়তো গয়নার একটা অস্তিত্ব থাকেই, আর সেটাই আমরা দেখছি জি বাংলায় প্রদর্শিত ‘জড়োয়ার ঝুমকো’ ধারাবাহিকে।
বিশদ

05th  September, 2017
 ধা রা বা হি ক  স মা লো চ না 
খতরোঁ কে খিলাড়ি, সিজন-৮

আমেরিকার স্টান্ট শো ফিয়ার ফ্যাক্টরের অনুকরণে তৈরি খতরোঁ কে খিলাড়ি। শুরুর দিন থেকেই চর্চার বিষয়। শোয়ের সঞ্চালক, বিচারক রোহিত শেট্টি। তাঁর অঙ্গুলি হেলনেই প্রতিযোগীরা করেন একের পর এক হাড় হিম করা আজব স্টান্ট। কারণ তাঁর নির্দেশেই বহু বলিউডি ফিল্মে তাবড় তাবড় নায়ক-নায়িকারা স্টান্ট করেন। 
বিশদ

29th  August, 2017
এবারে টিভিতে
রাধাষ্টমী

আমরা আগেই জানিয়েছিলাম কালারস বাংলার ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’ ধারাবাহিকে শ্রীরাধার চরিত্রে এনা সাহাকে দেখা যাবে। সোমবার থেকেই ধারাবাহিকে শুরু হয়ে গেল রাধাষ্টমী উদ্‌যাপন। হঠাৎ রাধাষ্টমী কেন? আসলে তিথি অনুসারে আজ থেকেই শুরু হয়ে যাচ্ছে রাধাষ্টমী। চ্যানেলের বক্তব্য সহজ।
বিশদ

29th  August, 2017
একনজরে
হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: ভারতীয়দের খাবারে আলুর কোনও বিকল্প নেই। এমন কোনও প্রদেশ নেই, প্রায় এমন কোনও খাবার নেই, যেখানে উপকরণ হিসাবে আলু লাগে না। সেই হিসাবে দামে সস্তা হওয়ায় বাজারে জ্যোতি আলুর কদর বেশি। কিন্তু, দিনদিন সেই জ্যোতির উৎপাদন ...

লন্ডন, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): লন্ডনের টিউব রেলে বিস্ফোরণের ঘটনায় দুই সন্দেহভাজনকে জেরা করল স্কটল্যান্ড ইয়ার্ড। এখনও দুই সন্দেহভাজন সম্পর্কে কোনও তথ্য সরকারিভাবে প্রকাশ করা হয়নি। তবে সূত্রের খবর, সন্দেহভাজনদের একজনের বয়স ১৯। ...

সংবাদদাতা, বালুরঘাট: দর্শনার্থী টানতে থিমের উপর জোর দিয়েছেন বালুরঘাট শহরের বিগবাজেটের পুজো উদ্যোক্তারা। কোথাও বরফের দেশে রাখালরূপে কৃষ্ণ, কোথাও আবার হোগলা পাতায় তৈরি জমিদার বাড়ির দুর্গাপুজো থিমে জায়গা পেয়েছে, আবার কোথাও হারিয়ে যাওয়া বাঙালি সাংস্কৃতির অন্যতম অনুষ্ঠানে দেওয়া সিদুঁরের গাছকৌটার ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঙালির শ্রেষ্ঠ উৎসবের আর সপ্তাহখানিক মাত্র বাকি। আর পাঁচজন যখন শেষ মুহূর্তের মার্কেটিং করতে ব্যস্ত, তখন মাসের বেতন কবে হবে তা নিয়ে হা পিত্যেশ করে বসে রয়েছেন রাজ্যের ৫৪ হাজার এমএসকে-এসএসকে শিক্ষক। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮৫.৭০ টাকা ৮৮.৬৩ টাকা
ইউরো ৭৫.২৭ টাকা ৭৭.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্ব ফল্গুনী দং ৪৩/৫২ রাত্রি ঘ ১১/১, সূ উ ৫/২৭/৫৭, অ ৫/৩৩/১১, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৭ মধ্যে। রাত্রি ঘ ৭/৫৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/৫৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি। বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৩ গতে ৮/৩২ মধ্যে।
২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্বফল্গুনীনক্ষত্র ১১/৩৮/৪৭, সূ উ ৫/২৬/২৮, অ ৫/৩৪/২৮, অমৃতযোগ দিবা ৬/১৫/০ মধ্যে, ৭/৩/৩২- ১১/৬/১২, রাত্রি ৭/৫৬/৫২-৮/৪৪/২০, ৯/৩১/৪৮-১১/৫৪/১২, ১/২৯/৮-৩/৪/৪, ৪/৩৯/০-৫/২৬/২৮, বারবেলা ৬/৫৭/২৮-৮/২৮/২৮, কালবেলা ১/১/২৮-২/৩২/২৮, কালরাত্রি ৭/৩/২৮-৮/৩২/২৮। 
২৭ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
অনূর্দ্ধ ১৭ ভারতীয় ফুটবল দলের খেলোয়াড়দের সর্বসম্মতিক্রমে অমরজিৎ সিং’কে ক্যাপ্টেন নির্বাচিত করা হল

05:13:00 PM

টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে ৫-০ গোলে জিতল ইস্ট বেঙ্গল
কলকাতা ফুটবল লিগে টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে ৫-০ ...বিশদ

05:03:40 PM

ত্রাণ নিয়ে যাওয়ার পথে দার্জিলিংয়ের জওবাড়িতে খাদে পড়ল ট্রাক, মৃত ৩, জখম ২
দার্জিলিংয়ের সান্দাকফুর কাছে একটি গ্রামে ত্রাণ নিয়ে যাওয়ার ...বিশদ

04:27:00 PM

দিল্লিতে ত্রিপাক্ষিক বৈঠকের রূপরেখা তৈরি করে ফিরলেন বিনয় তামাং
আজ দিল্লিতে ত্রিপাক্ষিক বৈঠকের রূপরেখা তৈরি করে ফিরলেন ...বিশদ

04:25:00 PM

আসানসোলের বরাকরে স্ত্রীকে শিলনোড়া দিয়ে থেঁতলে খুনের অভিযোগ স্বামীর বিরুদ্ধে

03:55:23 PM

তর্পণ করতে গিয়ে দামোদর নদে তলিয়ে গেলেন মন্ত্রী মলয় ঘটকের দাদা অসীম ঘটক, নদীতে ডুবুরি নামিয়ে তল্লাশি চালানো হচ্ছে

03:48:00 PM

তোলাবাজির অপরাধে দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকার-সহ দু’জনকে ৮ দিনের পুলিশ হেপাজতের নির্দেশ দিল থানে আদালত

03:42:27 PM