Bartaman Patrika

রাজ্যের ৫ কেন্দ্রে চলছে তৃতীয় দফার ভোট: LIVE 

বাংলা নিউজ এজেন্সি: আজ, লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ। মঙ্গলবার সকাল থেকেই কড়া নিরাপত্তায় বালুরঘাট, উত্তর মালদহ, দক্ষিণ মালদহ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্র ভোটগ্রহণ শুরু হয়েছে।
 
বিশদ
বাংলাকে বঞ্চিত করে
এখন ভোট চাইছে: মমতা
বসন্তের কোকিল বলে কটাক্ষ মোদি-শাহকে

 দেবাঞ্জন দাস, পূর্বস্থলী: বাংলাকে বঞ্চিত করে এখন বসন্তের কোকিলের মতো উড়ে এসে ভোট চাইছেন। গেরুয়া শিবিরের ‘পোস্টার বয়’ নরেন্দ্র মোদি আর তাঁর সেনাপতি অমিত শাহকে সোমবার এভাবেই বিঁধেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বর্ধমান পূর্ব এবং বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের দুই দলীয় প্রার্থী সুনীল মণ্ডল ও মমতাজ সঙ্ঘমিত্রার সমর্থনে পূর্বস্থলীর জামালপুর, দেওয়ানদিঘি এবং রায়নায় পরপর তিনটি সভা করেন মমতা।
বিশদ

ভোট দেবেন আদবানি, মোদি, জেটলি
আজ ১১৬টি কেন্দ্রের নির্বাচন,
ভাগ্য নির্ধারণ রাহুল-অমিত-জয়ার

লখনউ, ২২ এপ্রিল (পিটিআই): রাত পোহালেই তৃতীয় দফার নির্বাচন। দেশের ১১৬টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে। দু’টি রাজ্যের সাতটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনও মঙ্গলবার। এই নির্বাচনেই ভাগ্য নির্ধারণ হতে চলেছে কেরলের ওয়ানাডে কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধী, গুজরাতের গান্ধীনগরে বিজেপি প্রার্থী অমিত শাহ এবং উত্তরপ্রদেশের মৈনপুরীতে সমাজবাদী পার্টির (সপা) প্রার্থী মুলায়ম সিং যাদবের।
বিশদ

আজ ভোট কেরলের সব আসনে
যুযুধান ৩ পক্ষের কাছেই
এবারের লড়াই অ্যাসিড টেস্ট 

জীবানন্দ বসু, কেরল থেকে ফিরে: রাজ্যের ক্ষমতা দখলের লড়াই নয় এই নির্বাচন। তবু কেরলে এবারের লোকসভা ভোটে যেন তারই একটা মহড়া হতে চলেছে। মঙ্গলবার রাজ্যের ২০টি আসনেই এক দফায় ভোট করাচ্ছে নির্বাচন কমিশন।   বিশদ

হিংসার আশঙ্কায় আজ
ওড়িশায় তৃতীয় দফা

নিজস্ব প্রতিনিধি, ভদ্রক, ২২ এপ্রিল: ভুবনেশ্বর জেলা কমিটির সভাপতি অমলেশ জেনা দিন দুয়েক আগে আশঙ্কা প্রকাশ করেছিলেন, ভোটের সময় একটা গোলমাল হতে পারে। বেশ কয়েকদিন সেখানে বোমাবাজি চলবে। সেটাই অনেকটা সত্যি হয়ে উঠল।
বিশদ

 যোগীর সভায় হাজির
নেই প্রার্থী শান্তনুই
বনগাঁয় বিতর্ক তুঙ্গে

অলকাভ নিয়োগী  বনগাঁ: যাঁর সমর্থনে জনসভা, তিনিই গরহাজির! বনগাঁর বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরের সমর্থনে সোমবার বনগাঁ শহরের আরএস মাঠে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জনসভার আয়োজন করা হয়েছিল। কিন্তু যোগী এলেও তাঁর সভায় হাজিরই হলেন না দলীয় প্রার্থী শান্তনু ঠাকুর। তা নিয়ে জোর জল্পনা তৈরি হয়েছে।
বিশদ

‘চৌকিদার চোর হ্যায়’ 
সুপ্রিম কোর্টে ক্ষমাপ্রার্থী রাহুল

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২২ এপ্রিল: ‘ভেবেচিন্তে নয়। রাজনৈতিক প্রচারে উত্তেজনার বশে বলে ফেলেছিলাম। সুপ্রিম কোর্টকে কোনওভাবেই রাজনীতির মধ্যে আনতে চাই না।’ রাফাল মামলায় ‘চৌকিদার চোর হ্যায়’ মন্তব্যে আদালত অবমাননার মামলায় আজ সুপ্রিম কোর্টে এই মর্মেই লিখিত জবাব দিলেন রাহুল গান্ধী। বললেন, ‘এরপরেও ন্যায়বিচারের স্বার্থে আদালত যা রায় দেবে, মাথা পেতে নেব।’
বিশদ

শান্তিনিকেতনের সেন্টিমেন্ট তুলে ধরতে গিয়ে কবিগুরুর জন্মভূমিই পাল্টে দিলেন অমিত শাহ 

বিএনএ, গণপুর(মহম্মদবাজার): রবীন্দ্রনাথ থেকে শান্তিনিকেতন, তারাপীঠ থেকে প্রণব মুখোপাধ্যায় স্থানীয় ‘সেন্টিমেন্ট’কে নির্বাচনী জনসভায় তুলে ধরতে গিয়ে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মভূমিকেই ‘পাল্টে’ দিলেন অমিত শাহ। 
বিশদ

টাকা পেতে দেরি হলেও আর ক্ষতি নেই
মমতার প্রকল্পের ভরসায় পরিবারকে ছেড়েই মোদির রাজ্যে দিন গুজরান বাংলার শ্রমিকদের  

সমৃদ্ধ দত্ত, সুরাত, ২২ এপ্রিল: ৫০০ স্কোয়ার ফুট ঘরে এই ধরুন ২৫ জনকে থাকতেই হয়। না হলে তো ভাড়া বেশি লাগবে! প্রত্যেকের মাথার কাছে একটা করে ব্যাগ। ওটাই সংসার। বিশদ

সাঁইথিয়া ও দুবরাজপুরে দেবের রোড-শো ঘিরে ব্যাপক উন্মাদনা 

বিএনএ, সাঁইথিয়া: গত লোকসভা ভোটে পিছিয়ে থাকা সাঁইথিয়া ও দুবরাজপুরে বর্ণাঢ্য রোড-শো করে তৃণমূলের হয়ে প্রচারে ঝড় তুললেন অভিনেতা তথা ঘাটালের তৃণমূল প্রার্থী দেব। এলাকার যুবক-যুবতীরা এদিন দেবকে একঝলক দেখা, স্পর্শ করার জন্য হুমড়ি খেয়ে পড়েন। 
বিশদ

সভায় উপচে পড়া ভিড়
কুলটিতে মায়ের হয়ে প্রচারে
ঝড় তুললেন রিয়া, রাইমা 

বিএনএ, আসানসোল: এক মঞ্চে তিন স্টার। মুনমুন সেন, রিয়া সেন ও রাইমা সেন। এছাড়া মহানায়িকা সুচিত্রা সেন সরাসরি ভোট ময়দানে না থেকেও যেন রয়ে গিয়েছেন। এবারের ভোটে তাঁর অস্তিত্ব ভালোই টের পাওয়া যাচ্ছে।
বিশদ

শাসনে ৩টি সভায় উপচে পড়ল ভিড়
বাবা-মাকে প্রণাম করে মনোনয়ন জমা দিলেন বসিরহাটের তৃণমূল প্রার্থী নুসরত

 বিএনএ, বারাসত: বাবা-মাকে প্রণাম করেই সোমবার বারাসতে এসে মনোনয়নপত্র জমা দিলেন বসিরহাট লোকসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা টলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরত জাহান। প্রথমে ঠিক ছিল দক্ষিণেশ্বর মন্দিরে মা ভবতারিণীকে প্রণাম করেই তিনি মনোনয়ন জমা দেবেন।
বিশদ

প্রাথমিকে কম্পিউটার চালু করতে তৎপর রাজ্য, সিলেবাস পর্যালোচনায় আজ বৈঠক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাথমিকের পড়ুয়াদের কম্পিউটার শিক্ষা দিতে আগ্রহী শিক্ষা দপ্তর। তা যাতে আগামী শিক্ষাবর্ষ থেকেই করা যায়, তার জন্য এখন থেকেই জোরকদমে কাজ শুরু করে দিয়েছে তারা। কোন ক্লাসে কী পড়ানো বা শেখানো হবে, তার খসড়া সিলেবাস তৈরি করা হয়েছে।   বিশদ

বিশ্বের ধনীদের তালিকায়
১৩ নম্বরে আম্বানি,
প্রথমস্থানে আমাজন কর্তা 

ফোর্বসের বিচারে বিশ্বের ধনীদের তালিকায় ১৩ নম্বর স্থানে জায়গা করে নিলেন রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানি। ‘ফোর্বস বিলিয়নিয়ার লিস্ট ২০১৯’-এর তথ্য অনুসারে বর্তমানে তাঁর সম্পত্তির পরিমাণ ৫০ বিলিয়ন মার্কিন ডলার (৩.৫ লক্ষ কোটি টাকা)।  
বিশদ

হিলি,বালুরঘাটের একাধিক জায়গায় দেদার বিলি হল মাংসের কুপন 

সংবাদদাতা, বালুরঘাট: ভোটের আগের রাতে বালুরঘাট ব্লক সহ একাধিক এলাকায় একাধিক রাজনৈতিক দলের পার্টি অফিস থেকে ভোটারদের জন্য বিলি করা হল খাসির মাংসের কুপন। কোথাও আবার আয়োজন করা হল মাছ, মুরগি বা খাসির মাংস সহ হরেক পদের রান্না।  
বিশদ

সুরের সরণির যাত্রীরা 

এ যেন বাঙালির প্রতি বছরের উত্সব। সুর-তাল-সঙ্গীতের উত্সব। ঘড়ির কাঁটা রাত দশটা ছুঁলেই আপামর বাঙালি পৌঁছে যায় সুরের সরণিতে। সুরের এই সরণির পোশাকি নাম ‘জি বাংলা সা রে গা মা পা’। এখানকার বাসিন্দার সংখ্যা কমতে কমতে এখন দশ। কিছুদিনের মধ্যেই গ্র্যান্ড ফিনালে। বেছে নেওয়া হবে এই সরণির সম্রাটকে। সম্রাট বা সম্রাজ্ঞী হয়তো একজনই হবেন, কিন্তু এঁদের প্রত্যেকের মধ্যেই সুরের অধিপতি বিরাজ করছেন। কেমন ছিল তাঁদের সাঙ্গীতিক যাত্রাপথ? খোঁজ নিলেন সোহম কর। 
বিশদ

একনজরে
সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

 আমেথি, ২২ এপ্রিল (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মনোনয়নকে সোমবার বৈধ বলে ঘোষণা করলেন আমেথির রিটার্নিং অফিসার রামমনোহর মিশ্র। আমেথি কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার সময় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM

বিধানসভা উপনির্বাচন: দার্জিলিংয়ে গোর্খা জনমুক্তি মোর্চার প্রার্থী বিনয় তামাং 

06:06:23 PM

মনোনয়ন জমা দিলেন পূর্ব দিল্লি কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর 

06:03:24 PM