Bartaman Patrika
কলকাতা
 
 

 কুমোরটুলিতে রং লাগতে শুরু করেছে দুর্গাপ্রতিমার গায়ে। মঙ্গলবার তোলা সায়ন চক্রবর্তীর ছবি।

 দাম বেড়েছে কাঁচামালের, বরাত তেমন মিলছে না, দুশ্চিন্তায় প্রতিমা শিল্পীরা

অমিত চৌধুরী, তারকেশ্বর: পাটে রং দিয়ে গ্রামের বাড়িতে কুটির শিল্প হিসেবে তৈরি হয় প্রতিমার চুল। জিএসটির নামে পাটের চুল থেকে শাড়ি, রং— সব কাঁচামালের দাম বেড়েছে। কিন্তু কারিগরের মজুরি ও পুজো উদ্যোক্তাদের প্রয়োজনীয় বরাত না মেলায় দুরবস্থার মধ্যে রয়েছেন প্রতিমা শিল্পীরা।
বিশদ
 জমি বিবাদ মেটানো নিয়ে বিধায়কের সালিশি সভায় গোলমাল, একপক্ষের মাথা ফাটাল অন্যপক্ষ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জমি সংক্রান্ত বিষয় নিয়ে শাসকদলের অনুগত দু’টি পক্ষকে বসিয়ে মিটমাট করে দেওয়ার জন্য সালিশি সভা ডেকেছিলেন বারুইপুর পূর্বের তৃণমূল বিধায়ক নির্মল মণ্ডল।
বিশদ

09th  September, 2019
 ছাত্রদের নিয়ে স্কুলের মাঠের জন্য অর্থ সংগ্রহে নামলেন শিক্ষকরা

  বিএনএ, বারাসত: স্কুলের মিড ডে মিলের রান্নার ছাই ফেলার নিজস্ব কোনও জায়গা নেই। ছাত্রছাত্রীদের খেলার মাঠ তো দূরের কথা। এক দশকের বেশি সময় ধরে প্রশাসনের সর্বস্তরে বার বার জানিয়েও ছাত্র-ছাত্রীদের খেলার মাঠের কোনও ব্যবস্থা হয়নি।
বিশদ

09th  September, 2019
 ১০ দিন ধরে নিখোঁজ বেসরকারি ব্যাঙ্কের ম্যানেজার, ধন্দে পুলিস, উদ্বিগ্ন পরিবার

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: একটি বেসরকারি নামী ব্যাঙ্কের শাখা ম্যানেজারের রহস্যজনক নিখোঁজের ঘটনা নিয়ে শোরগোল পড়েছে। ঘটনাটি ঘটেছে জয়নগরের বকুলতলা থানার প্রিয়র মোড়ে। পুলিস জানিয়েছে, ১০ দিন আগে সকালবেলায় ব্যাঙ্ক থেকে বের হয়েছিলেন অনুপ বিশ্বাস। তারপর থেকে তাঁর কোনও হদিশ নেই।
বিশদ

09th  September, 2019
 বিরোধীদের হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দিলেন ভাঙড়ের তৃণমূল নেতা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ভাঙড়ে বিরোধী দল করলে হাত-পা ভেঙে দেওয়ার কথা বলে ফের বিতর্কে জড়ালেন তৃণমূল নেতা মোদাসের হোসেন। রবিবার ভাঙড়ের বিজয়গঞ্জ বাজারে এনআরসি নিয়ে তৃণমূল একটি প্রতিবাদ সভা ডেকেছিল।
বিশদ

09th  September, 2019
 শহরে সবুজ ফেরাতে এবার স্বনির্ভর গোষ্ঠীকে নিয়ে প্রতিযোগিতা করবে চুঁচুড়া পুরসভা

বিএনএ, চুঁচুড়া: শহর জুড়ে সবুজ ফেরাতে স্বনির্ভর গোষ্ঠীকে নিয়ে অভিনব প্রতিযোগিতা করাতে চাইছে চুঁচুড়া পুরসভা। পুরসভার অধীনে তৈরি হওয়া প্রায় শতাধিক স্বনির্ভর গোষ্ঠীকে নিয়ে গাছ লাগানোর প্রতিযোগিতা করা হবে। থাকবে আর্থিক পুরস্কারও। তবে শুধু গাছ লাগিয়ে দায় সারলে চলবে না।
বিশদ

09th  September, 2019
 এমপি কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রতারণার চেষ্টা, তদন্তে কালীঘাট থানা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার স্টেট ব্যাঙ্কের ম্যানেজার পরিচয় দিয়ে প্রতারণার চেষ্টা হল শ্রীরামপুরের তৃণমূল এমপি কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। ঘটনার সূত্রপাত ২৮ আগস্ট দুপুরে। ওইদিন একটি মোবাইল নম্বর থেকে স্টেট ব্যাঙ্কের কালীঘাট শাখার ম্যানেজার পরিচয় দিয়ে কল্যাণবাবুকে ফোন করে আধার কার্ড সহ অন্য নথি চাওয়া হয় বলে অভিযোগ।
বিশদ

09th  September, 2019
 নিকাশি নেই বললেই চলে, একটু বৃষ্টিতে জল থইথই দক্ষিণ হাওড়ার বেশিরভাগ এলাকায়

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দক্ষিণ হাওড়ার নিকাশি ব্যবস্থা নিয়ে বহুদিন ধরেই অভিযোগ পুরসভায় জমা পড়ছে। রাজ্য প্রশাসনের সদর দপ্তর নবান্নের কাছে শহরের নিকাশি ব্যবস্থার এই হাল নিয়ে প্রশাসনিক বৈঠকে এসে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরও শহরের নিকাশি ব্যবস্থার হাল কিছুই ফেরেনি।
বিশদ

09th  September, 2019
এবার শহরে জালিয়াতির শিকার আইআরএস অফিসার, তদন্তে লালবাজার 

সুজিত ভৌমিক, কলকাতা: মহানগরীতে অভিনব এক জালিয়াতি ও ষড়যন্ত্রের শিকার হলেন ইন্ডিয়ান রেভিনিউ সার্ভিস (আইআরএস)-এর একজন অফিসার তথা পদস্থ আয়কর কর্তা গজেন্দ্র সিং। 
বিশদ

09th  September, 2019
জমা জল নিয়ে আশঙ্কায় বাসিন্দারা
ডেঙ্গু নিয়ে সতর্ক হাওড়া পুরসভা, চলছে নিয়মিত অভিযান

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ডেঙ্গু নিয়ে চিন্তিত হাওড়া পুরসভা। গত বছরও এই শহরে ডেঙ্গুতে বেসরকারিভাবে চারজনের মৃত্যু হয়েছিল। আক্রান্ত হয়েছিলেন অন্তত ২০০ জন। এবার এখনও পর্যন্ত বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমে বেশ কয়েকজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।
বিশদ

09th  September, 2019
 ডেঙ্গু মশার লার্ভার সন্ধানে আজ ড্রোন ওড়াবে কামারহাটি পুরসভা

বিএনএ, বারাকপুর: আজ, সোমবার কামারহাটি পুরসভা এলাকায় ডেঙ্গুর ড্রোন ক্যামেরা উড়ানো হবে। বিটি রোডের দুই ধারে এক ঘন্টা করে উড়বে ড্রোন। ক্যামেরায় ওঠা ছবি দেখার পর পুরসভা কর্তৃপক্ষ ডেঙ্গুরোধে ব্যবস্থা নেবে। পুরসভা কর্তৃপক্ষ জানিয়েছে, এবছর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা খুব কম। তবু ড্রোন উড়ানো হবে।
বিশদ

09th  September, 2019
 ডেঙ্গু প্রতিরোধে পাড়া বৈঠকে জোর দিচ্ছে হুগলি জেলা পরিষদ

বিএনএ, চুঁচুড়া: ডেঙ্গু সামাল দিতে দাওয়াই পাড়া বৈঠক। গ্রামেগঞ্জে আমজনতার মধ্যে সচেতনতা গড়তে স্বাস্থ্যকর্মীদের নামিয়ে এই পাড়া বৈঠক করতে চাইছে হুগলি জেলা পরিষদ। জেলা পরিষদ সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই একদফা বিচ্ছিন্নভাবে এই বৈঠকী কায়দায় জনসচেতনতা গড়ার কাজ করা হয়েছে।
বিশদ

09th  September, 2019
বৃষ্টির চোখ রাঙানিকে উপেক্ষা করে ক্রেতাদের ঢল নামল ধর্মতলা চত্বরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর ঢাকে কাঠি পড়তে আর এক মাসও নেই। নতুন সাজে নিজেদের সাজাতে রবিবার বৃষ্টির চোখ রাঙানিকে উপেক্ষা করে ক্রেতাদের ঢল নামল ধর্মতলা চত্বরে। এদিন বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে ক্রমেই ভিড় বেড়েছে নিউ মার্কেট চত্বরের অলি-গলিতে।
বিশদ

09th  September, 2019
 কেষ্টপুরের রান্নাঘরের বিস্ফোরণ দুর্ঘটনাই, মানছে পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেষ্টপুরে গোয়েন্দা অফিসারের ফ্ল্যাটের রান্নাঘরে রহস্যজনক বিস্ফোরণের ঘটনাকে গ্যাস লিক করে দুর্ঘটনা হিসেবেই দেখছেন তদন্তকারী আধিকারিকরা। 
বিশদ

09th  September, 2019
 পুরভবনে কমিশনারের ঘরে ফাটল, জল্পনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার ফাটল দেখা গেল খোদ কলকাতা পুরসভার কেন্দ্রীয় ভবনের ঘরে। এস এন ব্যানার্জি রোডের ছোট লালবাড়ির লাইসেন্স গেটের প্রায় নীচ দিয়েই গিয়েছে মেট্রোর সুড়ঙ্গ। 
বিশদ

09th  September, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেএমবির অন্যতম বড় মাথা আসাদুল্লাহকে গ্রেপ্তার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। মঙ্গলবার ভোররাতে চেন্নাইয়ের একটি বাড়ি থেকে ধরা হয়েছে তাকে। ভুয়ো পরিচয় দিয়ে সে এখানে বাড়ি ভাড়া নিয়েছিল। তার কাছ থেকে মিলেছে একটি মোবাইল ফোন, ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ছিল মহরম। তাই সোমবার সন্ধ্যাতেই রেফারি দীপু রায়ের রিপোর্ট চেয়ে পাঠান আইএফএ সচিব। তিনি সাড়ে দশটা পর্যন্ত ছিল দপ্তরে। পুলিসের গাড়িতে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজো ও কালীপুজোর সময়ে যাত্রীদের বাড়তি ভিড় সামাল দিতে সাপ্তাহিক ১৩ জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, সাঁতরাগাছি-চেন্নাই-সাঁতরাগাছি রুটে ট্রেনগুলি চালানো হবে। ...

সংবাদদাতা, মালবাজার: মাত্র দেড় মাসের মধ্যে একটি অপহরণের ঘটনায় বড়সড় সাফল্য পেল মাল থানার পুলিস। গোপন সূত্রে পাওয়া খবরের ওপর ভিত্তি করে মাল পুলিসের একটি দল সুদূর পাঞ্জাব থেকে উদ্ধার করল অপহৃত নাবালিকাকে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলার প্রয়োজন। শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম
১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে স্বামী বিবেকানন্দ ঐতিহাসিক বক্তৃতা করেন
১৯০৮- বিপ্লবী বিনয় বসুর জন্ম
১৯১১- ক্রিকেটার লালা অমরনাথের জন্ম
২০০১- নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এবং পেন্টাগনে বিমান হানায় অন্তত ৩ হাজার মানুষের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৮৬.৪২ টাকা ৮৯.৫৯ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
10th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৯/১৩ শেষ রাত্রি ৫/৭। শ্রবণা ২১/২৫ দিবা ১/৫৯। সূ উ ৫/২৫/৩১, অ ৫/৪১/৩৮, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৯/৩০ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/১৩ গতে ৪/৫১ মধ্যে। রাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৮/৪৯ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৮ মধ্যে।
২৪ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৮/৩৭/১১শেষরাত্রি ৪/৫১/৫৭। শ্রবণা নক্ষত্র ২৪/৫৬/২৬ দিবা ৩/২৩/৩৯, সূ উ ৫/২৫/৫, অ ৫/৪৩/৪৫, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৪/২৫ গতে ১/৬/৪৫ মধ্যে, কালবেলা ৮/২৯/৪৫ গতে ১০/২/৫ মধ্যে, কালরাত্রি ২/২৯/৪৫ গতে ৩/৫৭/২৫ মধ্যে। 
 ১১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন 
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন। আজ ...বিশদ

06:41:55 PM

এবার রেল স্টেশনেও নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক
এবার একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে আর প্রবেশ করা যাবে না ...বিশদ

04:56:20 PM

কৈখালিতে গাড়ির ধাক্কায় মৃত যুবক 

04:17:00 PM

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে জেলায় সাহায্য কেন্দ্র খুলবে সরকার 
ভর্তি প্রক্রিয়া বেশ কিছু বছর ধরে অনলাইনেই চলছে। তবুও দুর্নীতি ...বিশদ

03:56:24 PM

দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে বিক্ষোভের মুখে ইংলিশবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান 

03:32:00 PM

তমলুকে মহিলা আইনজীবীর অস্বাভাবিক মৃত্যু, আটক স্বামী
তমলুকে মহিলা আইনজীবীর অস্বাভাবিক মৃত্যু। মৃতার নাম প্রিয়াঙ্কা কাণ্ডার সরকার(২৪)। ...বিশদ

03:05:44 PM