Bartaman Patrika
রাজ্য
 
 

 মুখ্যমন্ত্রীর কাছ থেকে আশ্বাস পেয়ে উল্লসিত জুনিয়র ডাক্তাররা। কর্মবিরতি প্রত্যাহারের পর তোলা কাজল দাসের ছবি

গণইস্তফায় পরিস্থিতি ঘোরালো
মমতার ডাকও ফেরালেন আন্দোলনকারী ডাক্তাররা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: অভূতপূর্ব স্বাস্থ্যসঙ্কট তৈরি হয়েছে রাজ্যে। একদিকে জুনিয়র ডাক্তারদের ধর্মঘটকে কেন্দ্র করে বিভিন্ন সরকারি হাসপাতালের ইমার্জেন্সি, আউটডোর ও ইন্ডোর পরিষেবা ব্যাহত হচ্ছে, রাজ্যবাসী অসহনীয় ভোগান্তিতে পড়ছে। অন্যদিকে, এমন একটা সঙ্কটজনক সময়ে পরিস্থিতি আরও ঘোরালো দিকে মোড় নিল। নিরাপত্তার দাবিতে ধর্মঘটীদের নৈতিক সমর্থন জানিয়ে শুক্রবার গণইস্তফার ধুম পড়ল রাজ্যের সরকারি চিকিৎসক ও প্রশাসকদের মধ্যে। রাত পর্যন্ত কমবেশি সাড়ে ছ’শো সরকারি চিকিৎসক সরাসরি বা এই পরিস্থিতিতে পরিষেবা দেওয়ার অক্ষমতা প্রকাশ করে পদত্যাগপত্র পেশ করেছেন।
বিশদ
দিনভর দফায় দফায় বিভিন্ন দল ও সংগঠনের দরবার রাজভবনে
উদ্বিগ্ন রাজ্যপাল দেখে এলেন পরিবহকে, আলোচনার জন্য ডাকলেন মুখ্যমন্ত্রীকেও

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি চিকিৎসকদের টানা আন্দোলন ও কর্মবিরতির জেরে রাজ্যের স্বাস্থ্য পরিষেবা প্রায় স্তব্ধ হয়ে যাওয়ায় রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির হস্তক্ষেপ দাবি করল বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন। শুক্রবার দিনভর কেউ রাজভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করে, কেউ বা বাইরে বিবৃতি দিয়ে এই দাবি জানান।
বিশদ

15th  June, 2019
 এন আর এস থেকে পুলিস পিকেট তোলা নিয়ে মমতার অভিযোগ মিথ্যা, দাবি বিজেপির

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচন কমিশনের নির্দেশে এনআরএস হাসপাতাল থেকে পুলিস পিকেট তুলে নেওয়ার জন্যই চিকিৎসক নিগ্রহের ঘটনা ঘটেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই অভিযোগকে অসত্য বলে দাবি করল বিজেপি। শুক্রবার এ বিষয়ে কমিশনের বক্তব্য জানতে চেয়ে চিঠি দিয়েছে গেরুয়া শিবির।
বিশদ

15th  June, 2019
শান্তির বার্তা দিতে অভিনব উদ্যোগ দুই বিরোধী পরিষদীয় শিবিরের
হিংসায় নিহত বিজেপি-তৃণমূল কর্মীদের পরিবারের কাছেও যাবে কং-বাম নেতৃত্ব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনের ফল বেরনোর পর রাজ্যের নানা প্রান্তে হিংসার বলি হয়েছেন যুযুধান রাজনৈতিক দলগুলির বেশ কয়েকজন কর্মী-সমর্থক। মোট নিহতের সংখ্যা ঠিক কত, তা নিয়ে বিস্তর চাপান-উতোর চলছে শাসক ও বিরোধী শিবিরের মধ্যে। তবে মৃতদের মধ্যে শাসক তৃণমূলের সমর্থকদের সংখ্যাই এখনও পর্যন্ত বেশি।
বিশদ

15th  June, 2019
গাঙ্গেয় পশ্চিমবঙ্গে জুনে বৃষ্টির ঘাটতি এখন ৫০ শতাংশ, চিন্তায় কৃষি দপ্তর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জুন থেকে সেপ্টেম্বর। সরকারিভাবে এই চার মাস বর্ষাকাল বলে ধরা হয়। জুন মাসের প্রায় ১৫ দিন কেটে যাওয়ার পরও বর্ষা ঢোকেনি রাজ্যে। ফলে বৃষ্টিও অনেক কম হয়েছে। জুন মাসে এখনও পর্যন্ত রাজ্যে বর্ষার ঘাটতি ৪৬ শতাংশে পৌঁছেছে।
বিশদ

15th  June, 2019
কাকলি-পুত্রও আন্দোলনকারীদের পক্ষে সরব
সুর নরম করে ডাক্তারদের কর্মবিরতি তোলার আবেদন পার্থ, মেয়র, দেবের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতালের অচলাবস্থা কাটাতে মুখ্যমন্ত্রী কঠোর হতে চাইলেও তাঁর অন্দরমহল থেকে উল্টো সুর শোনা যাচ্ছিল গত দু’দিন ধরে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘরের এবং ঘনিষ্ঠদের ছেলেমেয়েদের এহেন আচরণে বেশ অস্বস্তিতে রয়েছে তৃণমূল।
বিশদ

15th  June, 2019
 এখনও অনেককে জিজ্ঞাসাবাদ বাকি, সারদা মামলার তদন্তে আদালতকে জানাল ইডি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারদা মামলার তদন্ত এখনও শেষ হয়নি। এখনও বহু লোককেই জিজ্ঞাসাবাদ বাকি রয়েছে। যাঁদের মধ্যে কয়েকজনকে নোটিস পাঠানো হয়েছে। কিন্তু তাঁরা এখনও হাজির হননি। সারদা মামলা নিয়ে শুক্রবার আদালতের কাছে এই তথ্য জানাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।
বিশদ

15th  June, 2019
‘কর্মবিরতির মাধ্যমে প্রতিবাদ সমর্থনযোগ্য নয়’
ডাক্তারদের জন্য নিরাপদ কাজের পরিবেশ তৈরিতে হস্তক্ষেপ করুন, মমতাকে চিঠি হর্ষ বর্ধনের

 সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৪ জুন: রাজ্যে কর্মরত ডাক্তারদের জন্য নিরাপদ কাজের পরিবেশ তৈরি করতে আপনি ব্যক্তিগতভাবে হস্তক্ষেপ করুন। আজ এই মর্মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডা. হর্ষ বর্ধন। একইসঙ্গে চিঠিতে তিনি জানিয়েছেন, পরিস্থিতি সামাল দিতে কেন্দ্র সবরকম সাহায্য করতে তৈরি।
বিশদ

15th  June, 2019
 ডাক্তারদের আন্দোলন বিরোধী মামলায় কোনও অন্তর্বর্তী নির্দেশ দিল না কোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কর্মবিরতিতে অংশগ্রহণকারী ডাক্তারদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে কড়া ব্যবস্থা নেওয়ার দাবিতে হওয়া জনস্বার্থ মামলায় শুক্রবার কোনও অন্তর্বর্তী নির্দেশ দিল না কলকাতা হাইকোর্ট।
বিশদ

15th  June, 2019
মিশন ২০২১’কে সামনে রেখে সদস্য সংগ্রহ অভিযানে বাংলাকেই সবথেকে বেশি গুরুত্ব দিচ্ছে বিজেপি

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ জুন: দলের সদস্য সংগ্রহ অভিযানে পশ্চিমবঙ্গকেই সবথেকে বেশি গুরুত্ব দিচ্ছে বিজেপি। আগামী ২০২১ সালে বাংলায় বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে ‘মিশন ২০২১’ এর লক্ষ্যেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
বিশদ

15th  June, 2019
 এবার একশো দিনের কাজের প্রধান লক্ষ্য হল সম্পদ সৃষ্টি

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: শুধু শ্রমদিবস বৃদ্ধি নয়, সম্পদ সৃষ্টি সকরাই এবার একশো দিনের কাজের প্রধান লক্ষ্য। প্রতিটি জেলাশাসককে পঞ্চায়েত দপ্তরের পক্ষ থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

15th  June, 2019
 সাহিত্য অ্যাকাদেমি পুরস্কার পাচ্ছেন নবনীতা দেবসেন ও মৌমিতা

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ জুন: সাহিত্য অ্যাকাদেমি পুরস্কার পাচ্ছেন দুই বাঙালি লেখিকা। নবনীতা দেবসেন এবং মৌমিতা। সাহিত্য অ্যাকাদেমি শিশু সাহিত্য পুরস্কার পাচ্ছেন নবনীতা দেবসেন। 
বিশদ

15th  June, 2019
চিকিৎসকদের পাশে
ফিরহাদ হাকিমের মেয়ে
মিছিলে পা মেলালেন নেত্রীর ভাইপো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস-কাণ্ড এবং তার পরবর্তী পরিস্থিতিতে স্বাস্থ্য পরিষেবা নিয়ে চরম সমস্যায় রয়েছে রাজ্য। এই অবস্থায় অপ্রত্যাশিতভাবে প্রশাসনের অস্বস্তি বাড়িয়ে চিকিৎসকদের পাশেই দাঁড়ালেন কলকাতার মেয়র তথা রাজ্যের পুর ও নগরোন্নয়ন দপ্তরের মন্ত্রী ফিরহাদ হাকিমের মেয়ে। পেশায় চিকিৎসক সাবা হাকিম ফেসবুকে ডাক্তারদের উপর হামলার তীব্র নিন্দা করে পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়।
বিশদ

14th  June, 2019
মমতা-চেয়ারম্যানের বৈঠক,
পে কমিশনের রিপোর্ট শীঘ্রই
দ্রুত কার্যকরের ভাবনা রাজ্য সরকারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খুব শীঘ্রই জমা পড়বে রাজ্য সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি সংক্রান্ত ষষ্ঠ পে কমিশনের রিপোর্ট। বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক শেষে বের হওয়ার সময় সাংবাদিকদের এ খবর জানান বেতন কমিশনের চেয়ারম্যান অধ্যাপক অভিরূপ সরকার।
বিশদ

14th  June, 2019
বেহাল ইন্ডোর পরিষেবা, বহু
রোগীরই প্রাণ নিয়ে টানাটানি

বিশ্বজিৎ দাস, কলকাতা: তখন দুপুর ২টো। প্রায় ৬২ ঘণ্টা টানা বন্ধ থাকার পর রাজ্যের সবচেয়ে সচল ইমার্জেন্সি খুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেডিক্যাল অফিসাররা পরপর ইমার্জেন্সিতে চলে এলেন। একের পর এক মরণাপন্ন রোগীকে নিয়ে বাড়ির লোকজন ঢুকতেও শুরু করলেন।  এমন সময় কানে এল এক মেডিক্যাল অফিসারের কথা।
বিশদ

14th  June, 2019

Pages: 12345

একনজরে
  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM

জাপানে বড়সড় ভূমিকম্প, মাত্রা ৬.৫, জারি সুনামি সতর্কতা 

07:34:58 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৪৮/১ (১০ ওভার) 

07:05:00 PM