Bartaman Patrika
রাজ্য
 
 

রবিবার দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রে প্রচারে প্রার্থী মালা রায়ের সঙ্গে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস।- নিজস্ব চিত্র 

রাজ্যে বনাঞ্চল বেড়েছে, জানালেন মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে বনাঞ্চল বেড়েছে। বৃহস্পতিবার আন্তর্জাতিক বনদিবসে ট্যুইট করে এই তথ্য জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, ২০১০ থেকে ২০১৫ সালের মধ্যে রাজ্যে বনাঞ্চল বেড়েছে। যার পরিমাণ ৩৮১০ বর্গ কিলোমিটার।
বিশদ
বিজেপি প্রার্থী সায়ন্তন বসুকে নিয়ে
সোশ্যাল মিডিয়ায় প্রচার, বিতর্কের ঝড়

 বিএনএ, বারাসত: সোশ্যাল মিডিয়ায় বসিরহাটের বিজেপি প্রার্থী সায়ন্তন বসুকে নিয়ে একটি পোস্টারকে কেন্দ্র করে বিতর্ক দেখা দিয়েছে। পোস্টারে লেখা রয়েছে, ‘বসিরহাট লোকসভা কেন্দ্রে বহিরাগত সায়ন্তন বসুকে চাই না। লোকাল লিডারকে প্রার্থী করতে হবে। প্রচারে বসিরহাট লোকসভা বিজেপি কর্মীবৃন্দ।’
বিশদ

23rd  March, 2019
তালিকায় আরএসএস-এর প্রভাব প্রকট
প্রার্থী নিয়ে অসন্তোষ চাপা দিতে সব জেলা
নেতৃত্বকে আজ জরুরি তলব বিজেপির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটে বিজেপির প্রচার কৌশল, সংগঠন বিস্তার এবং প্রার্থীদের জয় সুনিশ্চিত করার লক্ষ্যে আজ শনিবার উচ্চ পর্যায়ের বৈঠক ডাকল গেরুয়া শিবির। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ এবং অরবিন্দ মেননের মতো কেন্দ্রীয় নেতা এবং রাজ্যের শীর্ষ নেতৃত্ব ন্যাশনাল লাইব্রেরির এই বৈঠকে হাজির থাকবেন।
বিশদ

23rd  March, 2019
রং বদলাবে ভাগ্যের চাকা

আজ হোলি, রঙের উৎসব। চারিদিকে লাল-নীল-সবুজ রঙের বাহার। উৎসবের এই দিনটির জন্য মুখিয়ে থাকেন আপামর দেশবাসী। ইতিমধ্যেই জোরকদমে হোলির প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কিন্তু রাশি অনুযায়ী কোন রং আপনার জন্য পারফেক্ট। কোন রং আপনাকে এনে দিতে পারে সৌভাগ্যের চাবিকাঠি তা জেনে নিয়ে হাতে তুলে নিন রংয়ের প্যাকেট। বিশদ

22nd  March, 2019
পিএফ গ্রাহকদের হাউজিং
স্কিমে সাড়া পড়ল না রাজ্যে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাঁদের আর্থিক অবস্থা ততটা ভালো নয়, তাঁদের অকেকেই গৃহ ঋণ দিতে চায় না বহু ঋণদাতা সংস্থাই। সেই অসুবিধার কথা মাথায় রেখেই পিএফ দপ্তর হাউজিং স্কিম চালু করে কয়েক বছর আগে। বলা হয়, তিন বছর ধরে যদি কেউ পিএফ গ্রাহক থাকেন, তাহলে তিনি ওই স্কিমে সুবিধা পাওয়ার যোগ্য। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে, সেই স্কিমে তেমন সাড়া পাওয়া যাচ্ছে না। এ রাজ্যে স্কিমটিতে সাড়া দেননি কেউই, এমনটাই খরব। বিষয়টি নিয়ে চিন্তিত কেন্দ্রীয় শ্রম মন্ত্রকও। বিশদ

22nd  March, 2019
ক্রেতা টানল জ্যাকশন টুপি, রাক্ষুসে মুখোশও
সবুজ-গেরুয়া-লাল সমান
জনপ্রিয় দোলের বাজারে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের বাজারে যাই হোক না কেন, দোলের বাজারে কিন্তু লাল-সবুজ-গেরুয়া— কম যায় না কেউই। বুধবার দোলের আগের দিন বড়বাজারের রঙের সার দেওয়া দোকানগুলি অন্তত সে কথাই বলেছে। এদিন সকাল থেকে রাত পর্যন্ত দেদার বিকিয়েছে সবুজ-লাল-গেরুয়া আবির।
বিশদ

21st  March, 2019
বাংলায় ভোট যুদ্ধে নামার আগেই
সংশয়-বিভ্রান্তিতে জেরবার বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন লোকসভা ভোটে প্রচারের কৌশল কী হবে জানা নেই। কোন বিরোধী দলের নেতা-নেত্রীর বিরুদ্ধে আক্রমণের ঝাঁঝ কতটা চড়ানো হবে, তা নিয়ে বিভ্রান্তি। কারণ, যে কোনও দিন সংশ্লিষ্ট সেই নেতা-নেত্রী শিবির বদল করতে পারেন।
বিশদ

21st  March, 2019
অনুব্রতকে শো-কজ
নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিতর্কিত মন্তব্যের জেরে শো-কজ করা হল বীরভূম তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। নির্বাচন কমিশনের নির্দেশে বুধবার বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারাবসু তাঁকে শো’কজের চিঠি পাঠিয়েছেন। সেই সঙ্গে তাঁকে সতর্ক করা হয়েছে বলেও জেলাশাসক জানিয়েছেন।
বিশদ

21st  March, 2019
এবার রায়গঞ্জ-মুর্শিদাবাদ থেকে দীপা-হেনাকে সরাতে চাপ, কংগ্রেসের জেতা ২ আসনে প্রার্থী বামেদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাদের জেতা দুটি আসন থেকে প্রার্থীপদ প্রত্যাহারের জন্য কংগ্রেসের উপর ধাপে ধাপে চাপ বাড়ানোর কৌশল নিয়েছে বামফ্রন্ট। এই কৌশলের পরবর্তী ধাপ হিসেবে বুধবার তারা কংগ্রেসের জেতা চারটির মধ্যে দুটি আসনে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করল।
বিশদ

21st  March, 2019
অভিমত কার্ডিওলজিস্টদের
মাঠে নামার আগে খেলোয়াড়দের
ইকো-ইসিজি আবশ্যিক হোক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বালিগঞ্জ স্পোর্টিং-এর সোনু যাদব এবং ক্যামেরুনের মার্ক ভিভিয়ান ফো—মিল কোথায়? খেলাধুলোর সঙ্গে নিত্য যোগাযোগ রাখা মানুষজন নিঃসন্দেহে একটু চিন্তার পর বলবেন—মৃত্যুতে, মর্মান্তিক মৃত্যুতে।
বিশদ

21st  March, 2019
প্রথম ও দ্বিতীয় পর্যায়ের মনোনয়ন জমার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে
এখনও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ না
হওয়ায় বেজায় অস্বস্তিতে বঙ্গ বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ মার্চ: লোকসভা নির্বাচনের প্রথম, দ্বিতীয় পর্যায়ের মনোনয়ন জমার প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত প্রার্থী তালিকা ঘোষণা না হওয়ায় বেজায় চাপে পড়েছে বঙ্গ বিজেপি। এই পরিপ্রেক্ষিতেই আজ এখানে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘বরাবরই ওস্তাদের মার শেষ রাতেই হয়।
বিশদ

21st  March, 2019
রায়গঞ্জ-মুর্শিদাবাদ
বাম-কংগ্রেসের মধ্যে জোটের
জট ফিরে গেল পুরনো অবস্থায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বামেদের ঘোষিত পাঁচ আসনে প্রার্থী না দিতে প্রস্তুত কংগ্রেস। কিন্তু গত লোকসভা ভোটে সিপিএমের জেতা দুই আসনেই প্রার্থী দেওয়ার ব্যাপারে অনড় অবস্থান নেওয়ায় এবার সংঘাতের পথে যেতে বসেছে বাম-কংগ্রেস।
বিশদ

21st  March, 2019
  ধর্মতলায় অনশনকারী শিক্ষক
চাকরিপ্রার্থীদের গণ সম্মেলন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) মাধ্যমে শিক্ষকদের চাকরি পাওয়ার দাবিতে লাগাতার অনশন আন্দোলনের সমর্থনে বুধবার অরাজনৈতিক গণ সম্মেলনের ডাক দেওয়া হয়েছিল। ধর্মতলায় প্রেস ক্লাবের সামনে সেই অরাজনৈতিক সম্মেলনে যোগ দিতে স্লোগান দিতে দিতে মিছিল করে আসেন সিটু সমর্থকরা।
বিশদ

21st  March, 2019
রাজ্যে বিজেপি-তৃণমূল বিরোধী বৃহৎ ঐক্যের আশা
অঙ্কুরেই নষ্ট, লিবারেশন-পিডিএস ভোটের আসরে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটকে সামনে রেখে রাজ্যে যে বৃহত্তর বাম ও গণতান্ত্রিক ঐক্যের মঞ্চ তৈরির সম্ভাবনা দেখা দিয়েছিল, তা অঙ্কুরেই বিনষ্ট হয়েছে। কেবল মাত্র কংগ্রেসের সঙ্গে সিপিএমের বোঝাপড়া ভেঙে যাওয়াই এর একমাত্র কারণ নয়।
বিশদ

21st  March, 2019
কেন্দ্রীয় বাহিনী: কমিশনের
দপ্তরে উচ্চপর্যায়ের বৈঠক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী সপ্তাহেই প্রথম দফার ভোটের জন্য কেন্দ্রীয় বাহিনী আসতে চলেছে রাজ্যে। সাত দফার ভোটে কত সংখ্যক কেন্দ্রীয় বাহিনী আসছে, তা নিয়ে বুধবার আইজি বিএসএফের সঙ্গে আলোচনা করেন মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব।
বিশদ

21st  March, 2019

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের শেষ নেই। কখনও খাবারের বেশি দাম, কখনও নিম্নমান নিয়ে হামেশাই যাত্রীদের ক্ষোভ আছড়ে পড়ে ট্রেনে বা স্টেশনে। এবার কিছু নামী-দামি ট্রেনের খাবারের মেনু নিয়েই চূড়ান্ত বিভ্রান্তি ছড়িয়েছে যাত্রী মহলে। ...

সংবাদদাতা, কান্দি: রবিবার কান্দি পুরসভা এলাকার আন্দুলিয়া গ্রামের কাছে অধীর চৌধুরীর সমর্থনে হওয়া মিছিলের বাইক আটকে দেয় পুলিস। এনিয়ে অধীরবাবু পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।  ...

 জয়পুর, ২৪ মার্চ: সোমবার ঘরের মাঠে রাজস্থান রয়্যালস এবারের আইপিএলে অভিযান শুরু করছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। এই ম্যাচটির দিকে তাকিয়ে আছে আইসিসি টেস্ট খেলিয়ে ...

সংবাদদাতা, মাথাভাঙা: এবারের লোকসভা নির্বাচনে হলদিবাড়িতে অন্যতম ইস্যু হয়ে উঠেছে টম্যাটো প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন ও বহুমূখী হিমঘর তৈরির দাবি। কেননা হলদিবাড়ি ব্লকের ছয়টি গ্রাম পঞ্চায়েতে অন্তত ১২০০ হেক্টর জমিতে টম্যাটো চাষ হয়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ম্যাট্রিমনি সাইটের সূত্রে পরিচিত তরুণীর সঙ্গে প্রতারণা, ধৃত অভিযুক্ত 
শহরে ফের ম্যাট্রিমনিয়াল সাইটে পরিচিত যুবকের হাতে প্রতারিত এক তরুণী। ...বিশদ

01:27:57 PM

লোকসভা নির্বাচন: প্রথম দফার ভোটে রাজ্যে আসছেন ৬জন জেনারেল অবজার্ভার ও ৩জন পুলিস অবজার্ভার 

01:24:00 PM

কালনায় আত্মঘাতী কৃষক, পরিবারের দাবি আলু চাষে ক্ষতি হওয়ায় আত্মহত্যা করেছেন তিনি 

01:17:27 PM

রাস্তা মেরামতির দাবিতে দাসপুরের সুলতানগর-গোপীগঞ্জ সড়ক অবরোধ করলেন স্থানীয়রা 

01:09:00 PM

মনোনয়ন জমা দিলেন রায়গঞ্জের কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সি 

01:05:54 PM

পূর্ব মেদিনীপুরে দুর্ঘটনার কবলে ট্যুরিস্ট বাস, জখম ৪০ 
পুরী থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ল যাত্রীবোঝাই ট্যুইরিস্ট বাস। ...বিশদ

12:18:09 PM