Bartaman Patrika
রাজ্য
 

অর্থনীতি নিয়ে কেন্দ্রবিরোধী
আন্দোলনের ডাক মমতার
এনআরসি বিরোধী প্রস্তাব পাশ বিধানসভায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলায় জাতীয় নাগরিকপঞ্জিকরণ (এনআরসি) রুখতে একবিন্দুতে মিলে গেল রাজ্যের শাসক ও বিরোধী কংগ্রেস ও বামফ্রন্ট। অধিবেশনের বাইরে এই ঐক্য থাকবে কি না সংশয় রয়েছে, তবে বিধানসভার অন্দরে বিজেপি বিরোধিতায় একসুর শোনা গেল। শুক্রবার এনআরসির বিরোধিতা করে বিধানসভা অধিবেশনের শেষ দিনে আনা বেসরকারি প্রস্তাবের সমর্থনে একজোট হয় শাসক ও বিরোধী।
বিশদ
দোষী ডাক্তার গ্রেপ্তার না হলে কর্মবিরতি
স্বাস্থ্যকর্মী ও চিকিৎসক নিগ্রহে আইন কি আলাদা, প্রশ্ন ক্ষুব্ধ ফার্মাসিস্টদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইন কি চিকিৎসক আর স্বাস্থ্যকর্মীদের জন্য আলাদা? মেডিকেয়ার অ্যাক্ট কি যথাযথভাবে প্রযোজ্য হয় শুধুমাত্র নিগৃহীত চিকিৎসকদের ক্ষেত্রে? স্বাস্থ্যভবনের চিকিৎসক কর্তাকে ঘুসি মারায় সঙ্গে সঙ্গে গ্রেপ্তার করা হল অভিযুক্ত চিকিৎসককে। আর ফার্মাসিস্ট নিগ্রহকারী চিকিৎসককে ঘটনার ৮০ ঘণ্টা পরেও গ্রেপ্তার করা গেল না?
বিশদ

07th  September, 2019
 এনআরসি: ধর্মীয় বিভাজনের রাজনীতি করছে বিজেপি, এক সুরে আক্রমণ বাম-কং-তৃণমূলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতের মাটিতে আমাদের রক্ত মিশে আছে। বিজেপি সদস্য স্বাধীন সরকারের দিকে আঙুল তুলে যখন ফরওয়ার্ড ব্লকের আলি ইমরান রামজ (ভিক্টর) এই মন্তব্য করছেন, তখন বাম-কংগ্রেস তো বটেই, তৃণমূলের মন্ত্রী থেকে সাধারণ বিধায়করা টেবিল চাপড়ে তাঁকে সাবাশ দিলেন।
বিশদ

07th  September, 2019
 প্রাথমিকে চাকরির যোগ্য বলে বিবেচিত হওয়ার পরও নিয়োগ শুরুতে বিলম্ব কেন, রাজ্যের কাছে জানতে চাইল সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ সেপ্টেম্বর: স্ক্রুটিনি করে চাকরির যোগ্য বলে বিবেচিত হওয়ার পরেও নিয়োগ প্রক্রিয়া শুরু করতে বিলম্ব কেন? স্ক্রুটিনি তালিকায় থাকা ৬ হাজার ২৩৯ জনের ভবিষ্যৎ কী?
বিশদ

07th  September, 2019
রাজ্যের উন্নয়নের স্বার্থে ব্যাঙ্ক সংযুক্তিকরণ প্রত্যাহার করুন, মোদিকে চিঠি মুখ্যমন্ত্রীর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের উন্নয়নের স্বার্থে নরেন্দ্র মোদি সরকারের সাম্প্রতিক ব্যাঙ্ক সংযুক্তিকরণের সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশদ

07th  September, 2019
বিধানসভায় তুলকালাম
মন্ত্রীর দিকে তেড়ে গেলেন কং বিধায়ক, ওয়েলে নেমে সব সামলালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মন্তব্য পাল্টা মন্তব্যের জেরে শুক্রবার বিধানসভার প্রশ্নোত্তরপর্বে তুলকালাম বাধে। ভরতপুরের কংগ্রেস বিধায়ক কমলেশ চট্টোপাধ্যায় পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর দিকে তেড়ে যান। তাঁকে বাধা দিতে এগিয়ে আসেন তৃণমূলের বিধায়ক অমল আচার্য সহ কয়েকজন। হাতাহাতি বাধার উপক্রম হয়।
বিশদ

07th  September, 2019
রাজ্য সরকারি কর্মীদের এলটিসি নিয়ে অনিয়ম রুখতে ব্যবস্থা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের এলটিসি (লিভ ট্রাভেল কনসেশন) নিয়ে অনিয়ম আটকাতে ব্যবস্থা নেওয়া হল। অর্থ দপ্তর এ ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করেছে। এলটিসি নিয়ে ট্রাভেল এজেন্সির মাধ্যমে প্যাকেজ ট্যুর নিষিদ্ধ করা হয়েছে।
বিশদ

07th  September, 2019
 তাঁর এক্তিয়ার কতটা, উপাচার্যদের বৈঠকে বুঝে নিতে চাইলেন রাজ্যপাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্ববিদ্যালয়ের আইনে তাঁর ভূমিকা কী, তাঁর কতটা এক্তিয়ার, উপাচার্যদের কাছ থেকে তা জেনে নিতে চাইলেন রাজ্যপাল। শুক্রবার দু’দফায় উপাচার্যদের সঙ্গে বৈঠকে এমনটাই জানতে চেয়েছেন তিনি। এই মর্মে প্রত্যেককে একটি রিপোর্টও দিতে বলা হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

07th  September, 2019
 পুলিসি হয়রানি নিয়ে মমতাকে নালিশ মান্নানের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদ জেলার কংগ্রেস কর্মী-সমর্থকদের রাজনৈতিক কারণে পুলিস অযথা হয়রান করছে। হয়রানির নামে নিরীহ সমর্থকদের মাদক মামলায় পর্যন্ত ফাঁসিয়ে দেওয়া হচ্ছে। পুলিসের এহেন হয়রানি থেকে স্কুল শিক্ষক পর্যন্ত ছাড় পাচ্ছেন না।
বিশদ

07th  September, 2019
বিভিন্ন দাবি নিয়ে চুক্তিতে নিযুক্ত ডেটা এন্ট্রি অপারেটরদের সম্মেলন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি দপ্তরে চুক্তিভিত্তিক কর্মীদের বেতন বৃদ্ধি, চাকরির নিরাপত্তা সহ অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়ার ব্যবস্থা হয়েছে। রাজ্য বাজেটে তাঁদের জন্য কয়েকটি নতুন ঘোষণাও করা হয়েছে।
বিশদ

07th  September, 2019
বাংলায় এনআরসি’র দাবি তুলল ভিএইচপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলায় জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) কার্যকর করার দাবি তুলল বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। ‘নাগরিকত্ব সংশোধনী বিল-২০১৬’-এর চরম বিরোধিতা করায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করল এই হিন্দুত্ববাদী সংগঠন।
বিশদ

07th  September, 2019
 রেশনে আটা নিয়ে বিভ্রান্তি কাটাতে নির্দেশিকা জারি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেশনে আটা দেওয়ার ব্যাপারে বিভ্রান্তি কাটাতে নির্দেশিকা জারি করল খাদ্য দপ্তর। ওই নির্দেশিকায় জানানো হয়েছে, বরাদ্দ গম ভাঙিয়ে আটা তৈরি করে রেশন গ্রাহকদের দেওয়া হচ্ছে। গম ভাঙিয়ে আটা তৈরির সময় সাধারণত পাঁচ শতাংশ কমে যায়। এক কেজি গম বরাদ্দ হলে রেশন গ্রাহক পাবেন ৯৫০ গ্রাম আটা।
বিশদ

07th  September, 2019
 শিক্ষামন্ত্রী, মুখ্যসচিবকে স্মারকলিপি শিক্ষকদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৩ দফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি ও মিছিল করল মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি। শুক্রবার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত মিছিল করা হয়। সংগঠনের দাবি, প্রথম শ্রেণী থেকে পাশ ফেল চালু, ডিএলএড ডিগ্রিধারীদের ইনক্রিমেন্ট চালু, আবেদনের ভিত্তিতে বদলি ইত্যাদি।
বিশদ

07th  September, 2019
অসুস্থ বুদ্ধদেব হাসপাতালে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিএমের বর্ষীয়ান নেতা বুদ্ধদেব ভট্টাচার্য গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন। দীর্ঘ রোগশয্যায় থাকা বুদ্ধদেববাবুকে শুক্রবার রাতে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বিশদ

07th  September, 2019
 ১৮ সেপ্টেম্বর পর্যন্ত মুকুলকে রক্ষাকবচ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৮ সেপ্টেম্বর পর্যন্ত মুকুল রায়কে পুলিস গ্রেপ্তার করতে পারবে না। ১৬ সেপ্টেম্বর কলকাতা হাইকোর্টের বিচারপতি সইদুল্লা মুনসির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে মামলার পরবর্তী শুনানি।
বিশদ

07th  September, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজো ও কালীপুজোর সময়ে যাত্রীদের বাড়তি ভিড় সামাল দিতে সাপ্তাহিক ১৩ জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, সাঁতরাগাছি-চেন্নাই-সাঁতরাগাছি রুটে ট্রেনগুলি চালানো হবে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গুতে আক্রান্ত ডিসি (পোর্ট) সৈয়দ ওয়াকার রেজা। শুক্রবার থেকে স্কুল অব ট্রপিক্যাল মেডিসিন (এসটিএম)-এ টানা চিকিৎসা চলেছে তাঁর। ট্রপিক্যাল মেডিসিন বিভাগের প্রধান ডাঃ বিভূতি সাহার অধীনে ভর্তি হন রেজা সাহেব। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ছিল মহরম। তাই সোমবার সন্ধ্যাতেই রেফারি দীপু রায়ের রিপোর্ট চেয়ে পাঠান আইএফএ সচিব। তিনি সাড়ে দশটা পর্যন্ত ছিল দপ্তরে। পুলিসের গাড়িতে ...

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: নানুরে নিহত বিজেপি কর্মী স্বরূপ গড়াইয়ের মৃতদেহ নেওয়া নিয়ে মঙ্গলবার দিনভর টানাপোড়েন চলল। মঙ্গলবার সন্ধ্যায় বোলপুর মহকুমা হাসপাতালের মর্গ থেকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলার প্রয়োজন। শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম
১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে স্বামী বিবেকানন্দ ঐতিহাসিক বক্তৃতা করেন
১৯০৮- বিপ্লবী বিনয় বসুর জন্ম
১৯১১- ক্রিকেটার লালা অমরনাথের জন্ম
২০০১- নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এবং পেন্টাগনে বিমান হানায় অন্তত ৩ হাজার মানুষের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৮৬.৪২ টাকা ৮৯.৫৯ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
10th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৯/১৩ শেষ রাত্রি ৫/৭। শ্রবণা ২১/২৫ দিবা ১/৫৯। সূ উ ৫/২৫/৩১, অ ৫/৪১/৩৮, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৯/৩০ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/১৩ গতে ৪/৫১ মধ্যে। রাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৮/৪৯ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৮ মধ্যে।
২৪ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৮/৩৭/১১শেষরাত্রি ৪/৫১/৫৭। শ্রবণা নক্ষত্র ২৪/৫৬/২৬ দিবা ৩/২৩/৩৯, সূ উ ৫/২৫/৫, অ ৫/৪৩/৪৫, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৪/২৫ গতে ১/৬/৪৫ মধ্যে, কালবেলা ৮/২৯/৪৫ গতে ১০/২/৫ মধ্যে, কালরাত্রি ২/২৯/৪৫ গতে ৩/৫৭/২৫ মধ্যে। 
 ১১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন 
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন। আজ ...বিশদ

06:41:55 PM

এবার রেল স্টেশনেও নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক
এবার একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে আর প্রবেশ করা যাবে না ...বিশদ

04:56:20 PM

কৈখালিতে গাড়ির ধাক্কায় মৃত যুবক 

04:17:00 PM

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে জেলায় সাহায্য কেন্দ্র খুলবে সরকার 
ভর্তি প্রক্রিয়া বেশ কিছু বছর ধরে অনলাইনেই চলছে। তবুও দুর্নীতি ...বিশদ

03:56:24 PM

দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে বিক্ষোভের মুখে ইংলিশবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান 

03:32:00 PM

তমলুকে মহিলা আইনজীবীর অস্বাভাবিক মৃত্যু, আটক স্বামী
তমলুকে মহিলা আইনজীবীর অস্বাভাবিক মৃত্যু। মৃতার নাম প্রিয়াঙ্কা কাণ্ডার সরকার(২৪)। ...বিশদ

03:05:44 PM