Bartaman Patrika
রাজ্য
 

পঞ্চায়েত ভোটে ওয়ার্নিং সত্ত্বেও
জঙ্গলমহলে মুখ থুবড়ে পড়ল তৃণমূল

 তন্ময় মল্লিক, বর্ধমান, বিএনএ: পঞ্চায়েত ভোটে ওয়ার্নিং পাওয়ার পরেও জঙ্গলমহলে মুখ থুবড়ে পড়ল তৃণমূল। বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর এটা জলের চেয়েও বেশি পরিষ্কার। বাঁকুড়া জেলার দু’টি আসনেই এবার তৃণমূল হেরেছে। পরাজিত হয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রাম ও মেদিনীপুর আসনে।
বিশদ
কন্যার অসুস্থতার দোহাই দিয়েও জামিন মিলল না
৪৮৪ কোটি টাকা চিটফান্ড মামলায় অভিযুক্তের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কন্যার চিকিৎসাকে সামনে রেখে জামিন পেতে চেয়েছিলেন চিটফান্ড কেলেঙ্কারিতে অভিযুক্ত হাসিবুল সেখ। কিন্তু, কলকাতা হাইকোর্টের বিচারপতি মুমতাজ খান ও বিচারপতি তীর্থঙ্কর ঘোষের ডিভিশন বেঞ্চ সেই আবেদন খারিজ করে বলেছে, এখানে বিপুল পরিমাণ আর্থিক অপরাধের অভিযোগ রয়েছে।
বিশদ

24th  May, 2019
ভোটের ফল বেরনোর পর গণ্ডগোল
ঠেকাতে বাড়তি সতর্ক রাজ্য পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের ফল বেরনোর সঙ্গে সঙ্গেই শাসক ও বিরোধী দলের মধ্যে হাঙ্গামা ঠেকাতে বাড়তি সতর্ক রাজ্য পুলিস। জেলাজুড়ে গোলমালের সম্ভাবনার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। ইতিমধ্যে পুলিসের শীর্ষস্তর থেকে সমস্ত থানার কাছে নির্দেশ গিয়েছে, উত্তেজনাপ্রবণ ও স্পর্শকাতর এলাকায় গাড়ি নিয়ে টহলদারি বৃদ্ধি করতে।
বিশদ

24th  May, 2019
ত্রিস্তরীয় নিরাপত্তায় রাজ্যের ৫৮ কেন্দ্রে ভোটগণনা আজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, বৃহস্পতিবার সকাল আটটায় সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোটগণনা শুরু হবে। রাজ্যে ৪২টি লোকসভা কেন্দ্রের জন্য ৫৮টি গণনাকেন্দ্রে ৩৭৯টি হলে ৪৬৬৮টি টেবিলে গণনা হবে। এ জন্য ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। ভোট গণনা যাতে নির্বিঘ্নে হয়, তার জন্য ১৫৫ জন পর্যবেক্ষক রাজ্যে হাজির থাকবেন।
বিশদ

23rd  May, 2019
কর্মীরা মাটি কামড়ে পড়ে থাকুন গণনাকেন্দ্রে: মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক্সিট পোলকে আগেই বলেছিলেন কর্পোরেট হাউসের তৈরি গসিপ। ফের ক্ষমতায় মোদি, এই সম্ভাবনাকে সামনে রেখে সর্বভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যম যে এক্সিট পোল প্রকাশ করেছিল, তা মানুষকে প্রভাবিত করার চেষ্টা বলে সেদিনই অভিযোগ করেছিলেন তৃণমূল সুপ্রিমো।
বিশদ

23rd  May, 2019
হারার আগে হার মানতে নারাজ সিপিএম, রাজ্যে শক্তিবৃদ্ধির কথা বলে বোঝালেন সূর্য

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হারার আগে হার মানতে নারাজ সিপিএম। প্রতিপক্ষ শিবির বা বুথ ভিত্তিক নমুনা সমীক্ষা যাই বলুক না কেন, আজ বৃহস্পতিবার গণনার আগে কর্মী-সমর্থকদের মনোবল অটুট রাখতে বাংলায় বামেদের প্রাসঙ্গিকতা বজায় রাখার মতো ফল হবে বলে জোর গলায় দাবি করলেন দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।
বিশদ

23rd  May, 2019
এভারেস্টে মানবজট, শৃঙ্গজয়ের লক্ষ্যে লাইনে দাঁড়িয়ে প্রায় ৩০০ অভিযাত্রী

 রাহুল দত্ত, কলকাতা: ‘চলতি বাসে কিংবা ট্রামে, সামনে-পিছে-ডাইনে-বামে, যেখানেই যাও, লাইন লাগাও’। বিশিষ্ট সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ীর বাবা অপরেশ লাহিড়ীর গলায় একসময় এই গান বেশ জনপ্রিয়তা পেয়েছিল।
বিশদ

23rd  May, 2019
সমীক্ষাকে ছাপিয়ে যাবে বিজেপির সাফল্য: দিলীপ
জয় উদযাপনে মজুত গেরুয়া আবির, কলকাতায় কমলাভোগ বিলির উদ্যোগ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক্সিট পোলে পশ্চিমবঙ্গে বিজেপির অবিশ্বাস্য সাফল্য মেলার ইঙ্গিত মিলেছে। যা নিয়ে গেরুয়া শিবিরের রাজ্য নেতারা উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ একধাপ এগিয়ে ভবিষ্যৎবাণী করেছেন, বুথ ফেরত সব সমীক্ষাকে ছাপিয়ে বাংলায় ২৩টিরও বেশি আসন জিতবে বিজেপি।
বিশদ

23rd  May, 2019
ফল যাই হোক বঙ্গ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন অমিত শাহ
লোকসভা ভোটের ফল ঘোষণার পরই ‘মিশন ২০২১’-এর জন্য এরাজ্যে ঝাঁপাতে চলেছে বিজেপি

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ মে: ভোটের ফল যাই হোক, আগামীকাল লোকসভার নির্বাচনী ফলাফল প্রকাশের পরেই পশ্চিমবঙ্গে বিজেপি ঝাঁপাচ্ছে ‘মিশন ২০২১’-এর জন্য। আর তাই ফল প্রকাশের পর দলের বঙ্গ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
বিশদ

23rd  May, 2019
 রাজ্য বিধানসভায় প্রধান বিরোধী দল কংগ্রেস কি না, তারও ইঙ্গিত আজ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য বিধানসভায় প্রধান বিরোধী দলের মর্যাদা কংগ্রেসের থাকবে কি না, আজ বৃহস্পতিবারের ভোট গণনায় তারও ইঙ্গিত মিলবে। দল বদলে লোকসভা ভোটে প্রার্থী হওয়ায় নির্বাচন কমিশনের আইন অনুসারে ছয়জন বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন।
বিশদ

23rd  May, 2019
 কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হলেও গাঙ্গেয় বঙ্গে গরম চলবে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, বৃহস্পতিবার লোকসভা ভোটের গণনার দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে অস্বস্তিকর ভ্যাপসা গরম থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। বিকেলের পর কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হলেও গরম থেকে বিশেষ স্বস্তি মিলবে না। কারণ বাতাসে জলীয় বাষ্পের মাত্রা বেশি থাকার পাশাপাশি তাপমাত্রাও চড়া আছে।
বিশদ

23rd  May, 2019
 ইউরোলজি’র এমসিএইচ আসন এখন দেশে সবচেয়ে বেশি বাংলায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউরোলজি’র সর্বোচ্চ ডিগ্রি এমসিএইচ ইউরোলজিতে দেশের সবচেয়ে বেশি সংখ্যক ছাত্রছাত্রীকে পড়ানোর যোগ্যতা লাভ করল পিজি হাসপাতাল। এতদিন এই হাসপাতালে পাঁচটি আসনে ইউরোলজিতে এমসিএইচ পড়ানো হতো। হাসপাতালের ইউরোলজি বিভাগ আসন সংখ্যা পাঁচ থেকে বাড়িয়ে ১০ করার জন্য আবেদন জানিয়েছিল।
বিশদ

23rd  May, 2019
রেশন ডিলারদের দেওয়া কমিশন নিয়ে ফের প্রশ্ন তুলল কেন্দ্র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের রেশন দোকানের ডিলারদের কমিশনের পরিমাণ নিয়ে প্রশ্ন তুলল কেন্দ্রীয় সরকার। লোকসভা ভোট পর্ব চলার মধ্যে কেন্দ্রীয় খাদ্য মন্ত্রকের অর্থনৈতিক উপদেষ্টা মনীশা সেনশর্মা খাদ্য দপ্তরের প্রধান সচিব মনোজ আগরওয়ালকে এব্যাপারে চিঠি দিয়েছেন।
বিশদ

23rd  May, 2019
যমজ দু’ভাইয়ের বড়জন চতুর্থ, একাদশ হয়ে রিভিউ চায় ছোটভাই

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট থেকেই যমজ দু’ভাই পড়াশোনায় তুখোড়। কিন্তু মাধ্যমিকে যে দু’জনই তাক লাগিয়ে দেবে, এতটা বোধহয় ভাবেননি অনেকেই। ৬৮৭ নম্বর পেয়ে মাধ্যমিকে চতুর্থ হয়েছে আলিপুরদুয়ারের বড়বিশা হাইস্কুলের ছাত্র অরিত্র সাহা। তার ভাই অরিন সাহা এক নম্বরের জন্য মেধা তালিকায় জায়গা পায়নি।
বিশদ

23rd  May, 2019
দুটি বিজ্ঞপ্তি কবে, রাজ্য কর্মীদের নজর সেদিকেই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের গণনা পর্বের মধ্যে রাজ্য সরকারি কর্মীদের নজর এখন দুটি নির্দেশিকা কবে জারি হবে, সেদিকেই। প্রথম নির্দেশিকটি হল, ষষ্ঠ বেতন কমিশন সম্পর্কিত। গত ২৫ নভেম্বর বেতন কমিশনের কার্যকালের মেয়াদ ছ’মাসের জন্য বৃদ্ধি করা হয়েছিল। সেই সময়সীমা চলতি সপ্তাহেই শেষ হয়েছে।
বিশদ

23rd  May, 2019

Pages: 12345

একনজরে
 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ব্যবধান মাত্র তিন বছরের। তার মধ্যেই হাওড়া সদর লোকসভার সাতটি বিধানসভা কেন্দ্রেই তৃণমূলের জয়ের মার্জিন অনেকখানি কমল। যদিও শতাংশের হারে তৃণমূলের ভোট না কমলেও সিপিএমের ভোট প্রায় সবটাই বিজেপির বাক্সে গিয়েছে। ...

 নয়াদিল্লি ও মুম্বই, ২৪ মে (পিটিআই): মোদি-ঝড়ে দ্বিতীয় দিনেও চাঙ্গা শেয়ার বাজার। শুক্রবার ৬২৩ পয়েন্ট বেড়ে ৩৯ হাজার ৪৩৪.৭২ পয়েন্টে পৌঁছল বম্বে শেয়ার বাজার সূচক সেনসেক্স। ...

ভুবনেশ্বর, ২৪ মে (পিটিআই): পাঁচে পাঁচ। রেকর্ড গড়ে পরপর পাঁচবারের জন্য ওড়িশার ক্ষমতা নিজেদের দখলে রাখল বিজু জনতা দল (বিজেডি)। ১৪৭টি বিধানসভা আসনের মধ্যে ১১২টিতে ...

সংবাদদাতা, কান্দি: নিজের জীবনের অন্তত ২০ বছর বিভিন্ন ধরনের খেলাধুলোর মাধ্যমে কাটিয়েছেন। কখনও কাবাডি নিয়ে মেতে উঠেছিলেন, আবার কখনও ভলিবল খেলায় উৎসাহ জুগিয়েছিলেন। যদিও ফুটবল তাঁর প্রিয় খেলা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩/৪১ দিবা ৬/২৬। শ্রবণা ১৩/১৪ দিবা ১০/১৫। সূ উ ৪/৫৭/০, অ ৬/৯/৪৮, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি, বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ২/১০/২৫ দিবা ৫/৪৮/৪৮। শ্রবণানক্ষত্র ১২/৪০/১৪ দিবা ১০/০/৪৪, সূ উ ১/২৯/৫, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ১/১৩/৪১ গতে ২/৫৩/৬ মধ্যে, কালবেলা ৬/৩৬/৩ মধ্যে ও ৪/৩২/৩১ গতে ৬/১১/৫৫ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩০ মধ্যে ও ৩/৩৬/২ গতে ৪/৫৬/৩১ মধ্যে।
১৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে ভোট পরবর্তী হিংসায় উদ্বেগে রাজ্যপাল
ভোট পরবর্তী হিংসায় উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। রাজ্যবাসীকে ...বিশদ

02:55:00 PM

হরিপালে বিজেপি-তৃণমূল সংঘর্ষ 
দফায় দফায় সংঘর্ষে উত্তপ্ত আরামবাগ লোকসভার অন্তর্গত হুগলির হরিপাল। জানা ...বিশদ

02:26:51 PM

রাজ্য থেকে ৩১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নির্বাচন কমিশনের 

01:41:00 PM

শালবনির একাধিক জায়গায় বিজেপির বিরদ্ধে হামলার অভিযোগ, বোমাবাজি

12:23:00 PM

নানুরে বিজেপি-তৃণমূল সংঘর্ষ 
বীরভূমের নানুর থানার চারকল গ্রামে বিজেপি-তৃণমূল সংঘর্ষ। অভিযোগ, এই পঞ্চায়েতে ...বিশদ

12:17:02 PM

ওন্দায় বিজেপির বিজয় মিছিলে যোগ দিলেন তৃণমূলের পঞ্চায়েত প্রধান, চাঞ্চল্য 

12:04:21 PM