Bartaman Patrika
রাজ্য
 

স্বাস্থ্যপ্রকল্পে ফের আবেদন করার সুযোগ
চেয়ে চিঠি দিল কর্মচারী ফেডারেশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মী ও অবসরপ্রাপ্ত পেনশনভোগীদের রাজ্যের বিশেষ স্বাস্থ্য প্রকল্পে ফের নাম অন্তর্ভুক্ত করার সুযোগ গত ৩১ মার্চের পর বন্ধ হয়ে গিয়েছে। সরকারি কর্মী ও তাঁদের পরিবারের সদস্য এবং পেনশনভোগীদের জন্য স্বাস্থ্য প্রকল্পটি গত ২০১৪ সালে চালু করে রাজ্য সরকার।
বিশদ
জেলার নজরকাড়া ফলের ট্রেন্ড অব্যাহত
মাধ্যমিকে প্রথম পূর্ব মেদিনীপুরের সৌগত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বাংলা নিউজ এজেন্সি: ৮৮ দিনের মাথায় প্রকাশিত হল এবছরের মাধ্যমিকের ফল। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত দাস। যুগ্মভাবে দ্বিতীয় কোচবিহারের ইলা দেবী গার্লস হাইস্কুলের দেবস্মিতা সাহা ও আলিপুরদুয়ারের ফালাকাটা গার্লস হাইস্কুলের শ্রেয়সী পাল। তাদের প্রাপ্ত নম্বর ৬৯১। যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করেছে রায়গঞ্জ গার্লস হাইস্কুলের ক্যামেলিয়া রায় ও শান্তিপুর মিউনিসিপ্যাল হাইস্কুলের ব্রতীন মণ্ডল। তারা পেয়েছে ৬৮৯ নম্বর। বিশদ

21st  May, 2019
ভোট পরবর্তী হিংসা মোকাবিলায় রাজ্যে থাকছে ২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা মোকাবিলায় রাজ্যে ২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে। কেন্দ্রীয় নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে সোমবার একথা জানিয়েছেন। তিনি বলেছেন, বর্তমানে রাজ্যে ৭১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রয়েছে।
বিশদ

21st  May, 2019
রাত পোহালেই গণনা শুরু,
কড়া ব্যবস্থা কমিশনের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজকের রাত পোহালেই ভোট গণনা শুরু হবে। ভোট গণনার জন্য কড়া ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। পর্যবেক্ষকের সংখ্যাও বাড়িয়ে দেওয়া হয়েছে। মোট ১৫৫ জন পর্যবেক্ষক গণনার সময় রাজ্যে হাজির থাকবেন। লোকসভার গণনার জন্য ১৪৭ জন পর্যবেক্ষক থাকবেন।
বিশদ

21st  May, 2019
রাজ্যের গণনায় পর্যবেক্ষক
আড়াইগুণ করল কমিশন

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: ভোটগ্রহণের মতো গণনাতেও কড়াকড়ি করতে চলেছে নির্বাচন কমিশন। রাজ্যে ৫৮টি কেন্দ্রে গণনা হবে। ওইসব গণনা কেন্দ্রের জন্য ১৪৪ জন পর্যবেক্ষক পাঠাচ্ছে কমিশন। তাঁদের নজরদারিতে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থায় বৃহস্পতিবার সকাল আটটা থেকে গণনা শুরু হবে।
বিশদ

21st  May, 2019
বাংলায় নেতা-কর্মীরা হামলার শিকার, জানালেন পীযূষ গোয়েল
ভোট গণনায় অশান্তি করতে পারে তৃণমূল, জাতীয় নির্বাচন কমিশনে গিয়ে অভিযোগ বিজেপির

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২০ মে: আগামী ২৩ মে ভোট গণনার দিন রাজ্যে অশান্তি করতে পারে তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গের ভোট গণনা কেন্দ্রগুলিতে তাই স্পেশাল অবজার্ভার নিয়োগ করুক জাতীয় নির্বাচন কমিশন। আজ এই আশঙ্কা প্রকাশ করে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি।
বিশদ

21st  May, 2019
বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় জড়িত
মূল অভিযুক্তকে হন্যে হয়ে খুঁজছে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় মূল অভিযুক্ত পালিয়ে বেড়াচ্ছে। তাকে খুঁজতে গিয়ে রীতিমতো কালঘাম ছুটেছে তদন্তকারী অফিসারদের। সূত্রের খবর, বারবার ডেরা বদল করছে অভিযুক্ত। কোথাও বেশিক্ষণ থাকছে না।
বিশদ

21st  May, 2019
নির্দেশিকা জারি করেই ক্ষান্ত নয়
অনলাইনে ভর্তিতে টালবাহানা রুখতে উপাচার্য, অধ্যক্ষদের ডেকে নিয়ম বোঝালেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অর্ডার জারি করেও নিশ্চিন্ত হতে পারছে না উচ্চশিক্ষা দপ্তর। অনলাইনে ভর্তি প্রক্রিয়ার পর ক্লাস শুরুর আগে কোনওভাবেই যে ছাত্রছাত্রীদের কলেজে ডাকা যাবে না, তা বৈঠক ডেকে উপাচার্য এবং অধ্যক্ষদের জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
বিশদ

21st  May, 2019
এক্সিট পোলের ফল দেখে বিভ্রান্ত হবেন না,
গণনা কর্মীদের চাঙ্গা রাখতে বার্তা সূর্যকান্তর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন টিভি চ্যানেলের এক্সিট পোলের ফলের দিকে তাকিয়ে বিভ্রান্ত হবেন না। কারণ, এই ধরনের নমুনা সমীক্ষার ফল অতীতে অধিকাংশ ক্ষেত্রেই ভুল প্রমাণিত হয়েছে। এনিয়ে মাথা না ঘামিয়ে ২৩ তারিখ গণনাকেন্দ্রের মাটি কামড়ে পড়ে থাকুন।
বিশদ

21st  May, 2019
 সরকারি আমলাদের বই
কেনার সীমা বাঁধল নবান্ন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দৈনন্দিন অফিস চালানোর অজুহাতে জেলাশাসক থেকে রাজ্য প্রশাসনের বড় আমলারা হাজার হাজার টাকার বই কিনতেন। এই খাতে গলে যাওয়া সরকারি টাকায় রাশ টানতে এবার কড়া পদক্ষেপ নিল নবান্ন।
বিশদ

21st  May, 2019
 ভোট গণনায় নিযুক্ত কর্মীদের জন্য তৃণমূল নেত্রীর ৭ দফা নির্দেশ
অন্যের দেওয়া জলও স্পর্শ করবেন না!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট গণনায় নিযুক্ত কর্মীরা কারও দেওয়া জলও যেন স্পর্শ না করেন। দলের পক্ষ থেকে কর্মীদের উদ্দেশে এমনই কঠোর নির্দেশিকা জারি করেছে তৃণমূল। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীর নির্দেশে ভোটগ্রহণ সম্পন্ন হওয়ার পর থেকে ইভিএম রাখার স্ট্রং রুমগুলির উপর অতন্দ্র নজর রাখতে হচ্ছে দলীয় কর্মীদের।
বিশদ

21st  May, 2019
দাবি, বহু বিধায়ক যোগাযোগ শুরু করেছেন
হিংসা ছড়ালে চরম পরিণতি, শাসক
শিবিরকে হুঁশিয়ারি দিলীপ ঘোষের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি থাকতে হবে।
বিশদ

21st  May, 2019
ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ
চালু করার ছাড়পত্র পাচ্ছে রাজ্য

 বিশ্বজিৎ দাস, কলকাতা: লক্ষ্য, এই শিক্ষাবর্ষের মধ্যেই নতুন পাঁচ মেডিক্যাল কলেজ হাসপাতালে ছাত্রছাত্রী ভর্তি। সেজন্য একধাপ এগিয়ে গেল রাজ্য সরকার। পাঁচটির অন্যতম, ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ হাসপাতালের জন্য ‘লেটার অব পারমিশন’ (এলওপি) বা কলেজ পুরোদমে চালু করার অনুমোদনপত্র পেতে চলেছে রাজ্য।
বিশদ

21st  May, 2019
পৌষমেলা নিয়ে গ্রিন ট্রাইব্যুনালের নির্দেশ
না মানায় ফের আদালতে পরিবেশবিদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শান্তিনিকেতনে পৌষমেলাকে পরিবেশ-বান্ধব করার জন্য ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের (এনজিটি) পক্ষ থেকে যা যা নির্দেশ দেওয়া হয়েছিল, তা এখনও মানা হয়নি। এছাড়াও শান্তিনিকেতনের বিশ্বভারতী ক্যাম্পাসের জঞ্জাল এবং নিকাশি ব্যবস্থাপনাকে সাজানোর জন্য কী কী পরিকল্পনা নেওয়া প্রয়োজন সেবিষয়ে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে নির্দেশ দিয়েছিল এনজিটি।
বিশদ

21st  May, 2019
শেষ পর্যন্ত অশক্ত শরীর নিয়ে
ভোট দিতে গেলেন না বুদ্ধদেব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেষ পর্যন্ত ভোট দিলেন না বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে এই প্রথমবার তিনি বুথমুখী হলেন না। তাও আবার অত্যন্ত গুরুত্বপূর্ণ লোকসভার নির্বাচনে। কারণ সেই একটাই—শারীরিক অসুস্থতা। গোড়ায় ভোট দেওয়ার ব্যাপারে আগ্রহী হলেও শেষ পর্যন্ত রবিবার চিকিৎসকের পরামর্শ মেনে আর ঝুঁকি নিতে চাননি। তবে তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য এবং মেয়ে সুচেতনা এদিন দুপুরে পাঠভবন স্কুলের বুথে গিয়ে ভোট দিয়ে আসেন।
বিশদ

20th  May, 2019

Pages: 12345

একনজরে
 বিএনএ, মালদহ : নিজেদের জীবন দিয়ে মালদহে কংগ্রেসকে বাঁচিয়ে দিয়ে গেল সিপিএম। দক্ষিণ মালদহে কংগ্রেসের কষ্টার্জিত জয়ের পরে একথাই চর্চা চলছে মালদহের রাজনৈতিক মহলে। প্রবাদপ্রতিম ...

 নয়াদিল্লি ও মুম্বই, ২৪ মে (পিটিআই): মোদি-ঝড়ে দ্বিতীয় দিনেও চাঙ্গা শেয়ার বাজার। শুক্রবার ৬২৩ পয়েন্ট বেড়ে ৩৯ হাজার ৪৩৪.৭২ পয়েন্টে পৌঁছল বম্বে শেয়ার বাজার সূচক সেনসেক্স। ...

সংবাদদাতা, কান্দি: নিজের জীবনের অন্তত ২০ বছর বিভিন্ন ধরনের খেলাধুলোর মাধ্যমে কাটিয়েছেন। কখনও কাবাডি নিয়ে মেতে উঠেছিলেন, আবার কখনও ভলিবল খেলায় উৎসাহ জুগিয়েছিলেন। যদিও ফুটবল তাঁর প্রিয় খেলা। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ব্যবধান মাত্র তিন বছরের। তার মধ্যেই হাওড়া সদর লোকসভার সাতটি বিধানসভা কেন্দ্রেই তৃণমূলের জয়ের মার্জিন অনেকখানি কমল। যদিও শতাংশের হারে তৃণমূলের ভোট না কমলেও সিপিএমের ভোট প্রায় সবটাই বিজেপির বাক্সে গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩/৪১ দিবা ৬/২৬। শ্রবণা ১৩/১৪ দিবা ১০/১৫। সূ উ ৪/৫৭/০, অ ৬/৯/৪৮, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি, বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ২/১০/২৫ দিবা ৫/৪৮/৪৮। শ্রবণানক্ষত্র ১২/৪০/১৪ দিবা ১০/০/৪৪, সূ উ ১/২৯/৫, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ১/১৩/৪১ গতে ২/৫৩/৬ মধ্যে, কালবেলা ৬/৩৬/৩ মধ্যে ও ৪/৩২/৩১ গতে ৬/১১/৫৫ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩০ মধ্যে ও ৩/৩৬/২ গতে ৪/৫৬/৩১ মধ্যে।
১৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
হরিপালে বিজেপি-তৃণমূল সংঘর্ষ 
দফায় দফায় সংঘর্ষে উত্তপ্ত আরামবাগ লোকসভার অন্তর্গত হুগলির হরিপাল। জানা ...বিশদ

02:26:51 PM

রাজ্য থেকে ৩১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নির্বাচন কমিশনের 

01:41:00 PM

শালবনির একাধিক জায়গায় বিজেপির বিরদ্ধে হামলার অভিযোগ, বোমাবাজি

12:23:00 PM

নানুরে বিজেপি-তৃণমূল সংঘর্ষ 
বীরভূমের নানুর থানার চারকল গ্রামে বিজেপি-তৃণমূল সংঘর্ষ। অভিযোগ, এই পঞ্চায়েতে ...বিশদ

12:17:02 PM

ওন্দায় বিজেপির বিজয় মিছিলে যোগ দিলেন তৃণমূলের পঞ্চায়েত প্রধান, চাঞ্চল্য 

12:04:21 PM

বাঁকুড়ার বড়জোড়ায় তৃণমূলের পার্টি অফিস দখলের অভিযোগ বিজেপির বিরুদ্ধে, ঘটনাস্থলে পুলিস 

11:49:41 AM