Bartaman Patrika
রাজ্য
 

২০১৩ পর্যন্ত ঘোষিত শূন্যপদে ২০১৪’র
প্যানেল থেকে শিক্ষক পাবে মাদ্রাসাগুলি

 পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: ২০১৩ সাল পর্যন্ত যেসব মাদ্রাসা তাদের শূন্যপদের খবর মাদ্রাসা সার্ভিস কমিশনকে জানিয়েছিল, একমাত্র তারাই ২০১৪ সালে তৈরি প্রার্থী প্যানেল থেকে শিক্ষক পাবে। পরবর্তীকালে তৈরি হওয়া শূন্যপদের জন্য সেখান থেকে শিক্ষক পাবে না কোনও মাদ্রাসা।
বিশদ
প্রয়াত সঙ্গীতশিল্পী অমর পাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলা লোকসঙ্গীত জগতে নক্ষত্রপতন। প্রয়াত হলেন অমর পাল। শনিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ কলকাতার এসএসকেএম হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৯৭ বছর। এদিন দুপুরের দিকে হঠাৎই বুকে ব্যথা অনুভব করায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বিশদ

21st  April, 2019
মন্তব্য বিশেষ পর্যবেক্ষকের
আগের বিহারের মতো এখন পশ্চিমবঙ্গে
১০০ শতাংশ বুথে লাগে কেন্দ্রীয় বাহিনী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিহারে ১০-১৫ বছর আগে ১০০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী লাগত। এখন তা পশ্চিমবঙ্গে লাগে। এটা দুর্ভাগ্যজনক। অবশ্য বিহারে বর্তমানে লাগে ২০ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী লাগে। বিহারের সব রাজনৈতিক দল ও সাধারণ মানুষ সেখানকার পরিস্থিতির পরিবর্তন করেছে।
বিশদ

21st  April, 2019
তৃতীয় দফায় ৯২ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী
ভোটের আগেই সরানো হল মালদহের পুলিস সুপারকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মালদহের পুলিস সুপার অর্ণব ঘোষকে অপসারিত করল নির্বাচন কমিশন। শনিবার বিকেলে কেন্দ্রীয় নির্বাচন কমিশন থেকে কলকাতায় মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তরে ওই অপসারণের কথা জানিয়ে দেওয়া হয়। একইরকমভাবে রাজ্য সরকারকে জানানো হয়, অবিলম্বে মালদহের পুলিস সুপারকে সরিয়ে দিতে হবে।
বিশদ

21st  April, 2019
অনুপ্রবেশকারীদের সাহায্যের হাত বাড়িয়ে তৃণমূল এরাজ্যে ভোটব্যাঙ্ক করেছে: কেন্দ্রীয় মন্ত্রী

 বিএনএ, বারাকপুর: অনুপ্রবেশকারীদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে এই রাজ্যে তৃণমূল নিজেদের ভোট ব্যাঙ্ক তৈরি করেছে। আমরা এসে তা ঠিক করব। শনিবার টিটাগড় থানার মাতারাঙ্গী এলাকায় বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের সমর্থনে রোড শো করতে এসে কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু এই মন্তব্য করেন।
বিশদ

21st  April, 2019
মোদি-অমিতকে দিয়ে কলকাতায়
মেগা রোড-শো করাতে চায় বিজেপি

 রাজু চক্রবর্তী, কলকাতা: রাজ্যে সপ্তম দফা ভোটের আগে খাস কলকাতায় রোড-শো করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বঙ্গ বিজেপি সূত্রের দাবি, কেবল প্রধানমন্ত্রী নন, একই দিনে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ মহানগরীর বুকে হুড খোলা গাড়িতে চড়ে ভোট প্রচারে বেরবেন।
বিশদ

21st  April, 2019
কাল রাজ্যে ৭টি সভা করবেন
অমিত শাহ-যোগী আদিত্যনাথ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার উত্তরবঙ্গে ভোট প্রচারে এসে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধায়কে তীব্র আক্রমণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার দক্ষিণবঙ্গে একই দিনে মোদির দুই সহযোগী অমিত শাহ-যোগী আদিত্যনাথকে দিয়ে সাত-সাতটি সভা করে রাজ্যের শাসকদলকে আরও চাপে ফেলার পরিকল্পনা করেছে বিজেপি।
বিশদ

21st  April, 2019
নির্বাচনী আচরণবিধির গেরোয় সরকারি
এজেন্সির ধান কেনা বন্ধ, অসন্তুষ্ট রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনের দিন ঘোষণার পর বিভিন্ন সরকারি এজেন্সির মাধ্যমে চাষিদের কাছ থেকে ধান কেনার কাজ বন্ধ হয়ে গিয়েছে। খাদ্য দপ্তরের স্থায়ী কেন্দ্রীয় ক্রয় কেন্দ্রগুলি (সিপিসি) থেকে শুধু ধান কেনা হচ্ছে। রাজ্যে চারশোর কিছু বেশি সিপিসি রয়েছে।
বিশদ

21st  April, 2019
নতুন ভোটারদের জন্য মিউজিক
ভিডিও লঞ্চ করল তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন ভোটারদের পক্ষে টানতে তৃণমূল এবার লঞ্চ করল বিশেষ মিউজিক ভিডিও ‘প্রথম ভোট’। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তৃণমূল কংগ্রেসের প্রথম নির্বাচনী গান- মা, মাটি, মানুষ ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে।
বিশদ

21st  April, 2019
৪২টা আসন দিন, দিল্লি কীভাবে
কাঁপাতে হয় দেখিয়ে দেব: মমতা

দেবাঞ্জন দাস, বহরমপুর: এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের আপ্তবাক্য- ৪২’এ ৪২। নির্বাচনী প্রচারে নেমে উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গ পর্যন্ত প্রতিটি সভাতে ৪২’এ ৪২-এর স্লোগান তুলেছেন তিনি। কিন্তু কেন এই স্লোগান, তার ব্যাখ্যা শুক্রবার বহরমপুর স্টেডিয়ামে দলীয় প্রার্থী অপূর্ব (ডেভিড) সরকারের সমর্থনে আয়োজিত সভায় স্পষ্ট করেছেন মমতা। আত্মবিশ্বাসী তৃণমূল সুপ্রিমো বারবার বলেছেন, এবার বিজেপি’র বিদায়ের পালা। ১০০টা আসনও পাবে না ওরা। বিভিন্ন আঞ্চলিক দল মিলে গঠন করবে কেন্দ্রের পরবর্তী সরকার। আর সেই সরকারের নিয়ন্ত্রক হিসেবে তৃণমূল যে বড়সড় ভূমিকা নিতে চলেছে, সে কথাও জনতার সামনে বলে চলেছেন মমতা। এদিন বহরমপুরে ভরা সভায় জনতাকে সে কথা স্মরণ করিয়ে দিয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, ৪২’এ ৪২টা আসন দিন। দিল্লি কীভাবে কাঁপাতে হয়, দেখিয়ে দেব। কীভাবে দখল হবে দিল্লি, সেটাও জানা আছে। জোড়াফুল শিবিরের প্রধানের এই আহ্বানে কংগ্রেসের গড় বহরমপুর সাড়া দিয়েছে ঢাক-ঢোল বাজিয়ে।
বিশদ

20th  April, 2019
দাসপুর সোনা পাচার মামলা
ভারতী ঘোষকে ৮ ঘণ্টারও বেশি
সময় ধরে জিজ্ঞাসাবাদ সিআইডির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দাসপুরের সেই সোনা পাচারের মামলায় ঘাটাল কেন্দ্রের বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে আট ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করল সিআইডি। শুক্রবার দু’দফায় তাঁর জেরাপর্ব চলে। তবে তদন্তকারী অফিসারদের দাবি, বেশিরভাগ প্রশ্নেরই উত্তর এড়ানোর চেষ্টা করেছেন ভারতীদেবী।
বিশদ

20th  April, 2019
ভোট পর্বে রেশন ব্যবস্থা খতিয়ে
দেখতে আসছেন কেন্দ্রীয় সচিব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচনী পর্ব চলাকালীন রেশন ব্যবস্থা খতিয়ে দেখতে তিনদিনের সফরে রাজ্যে আসছেন কেন্দ্রীয় খাদ্য মন্ত্রকের সচিব রবিকান্ত। আজ, শনিবার থেকে সোমবার পর্যন্ত তিনি রাজ্যে থাকবেন। এই সময়ে রাজ্য খাদ্য দপ্তর ও কেন্দ্রীয় সরকারি সংস্থা ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার (এফসিআই) আধিকারিকদের সঙ্গে তাঁর বৈঠক হবে।
বিশদ

20th  April, 2019
রাজ্যে লোকসভা ভোটেও
চলছে অবাধে বুথ দখল
সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচার বিজেপির

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ এপ্রিল: লোকসভা নির্বাচনেও পঞ্চায়েত ভোটের কায়দায় বুথ দখল থেকে ছাপ্পা ভোট চলছে, এই অভিযোগ তুলে কেবল নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়াই নয়। বিষয়টিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করেও তৃণমূল বিরোধী সমর্থন আদায়ে নামল বিজেপি।
বিশদ

20th  April, 2019
তৃতীয় দফায় ৯০
শতাংশ বুথে বাহিনী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃতীয় দফার ভোটে রাজ্যে থাকবে ৩২৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। দ্বিতীয় দফার ভোটে ছিল ১৯৪ কোম্পানি। অর্থাৎ যুক্ত হচ্ছে আরও ১৩০ কোম্পানি। জানা গিয়েছে, ৯০ শতাংশেরও বেশি বুথে থাকবে এই বাহিনী। কেন্দ্রীয় বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক শুক্রবার একথা জানিয়েছেন।
বিশদ

20th  April, 2019
বদলির পিছনে শাসকের প্রতিহিংসা,
অভিযোগ তুলে মিছিল শিক্ষকদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিআরটি স্কেলের দাবিতে শুরু হওয়া আন্দোলন ভাঙতে সরকার প্রতিহিংসামূলক বদলির আশ্রয় নিয়েছে। এই অভিযোগ করে শুক্রবার শিয়ালদহ স্টেশন থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত প্রতিবাদ মিছিল করে একটি অরাজনৈতিক শিক্ষক সংগঠন।
বিশদ

20th  April, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: সোমবার ভোরে সকলের নজর এড়িয়ে তারাপীঠে তারা মায়ের মন্দিরে পুজো দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্ভবত গুণগ্রাহীদের নজর এড়াতে টুপি পরে, চাদরে মুখ ...

সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM

বিধানসভা উপনির্বাচন: দার্জিলিংয়ে গোর্খা জনমুক্তি মোর্চার প্রার্থী বিনয় তামাং 

06:06:23 PM

মনোনয়ন জমা দিলেন পূর্ব দিল্লি কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর 

06:03:24 PM