Bartaman Patrika
রাজ্য
 

জাল নোট সহ মালদহের
কারবারি ধৃত শিয়ালদহে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতা থেকে বাজেয়াপ্ত হল জাল নোট। গ্রেপ্তার করা হয়েছে সাহাবুল শেখ নমে এক ব্যক্তিকে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে আড়াই লক্ষ টাকার নকল নোট। বৃহস্পতিবার রাতে তাকে শিয়ালদহ স্টেশন চত্বর থেকে গ্রেপ্তার করে কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)।
বিশদ
ভোটের বাজারে দেদার
অস্ত্র ঢুকছে জেলায়
দাম বেড়েছে দু’-তিনগুণ

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: ভোটের বাজারে বেআইনি আগ্নেয়াস্ত্রের কারবারিদের পোয়াবারো। নাইন এম এম বা সেভেন এম এম পিস্তল ও কার্তুজের দাম একধাক্কায় বেড়ে গিয়েছে অনেকটাই। দ্বিগুণ এমনকী তিনগুণ দামেও তা বিকোচ্ছে চোরাগোপ্তা।
বিশদ

20th  April, 2019
  উৎকর্ষের পাঠ নিতে পিজির প্রতিনিধিরা
চণ্ডীগড়, পাতিয়ালা, এইমস ও লখনউয়ে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লক্ষ্য দেশের প্রথম ১০টি মেডিক্যাল কলেজের মধ্যে জায়গা করে নেওয়া। তাই সারা দেশের সেরা হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলির পরিকাঠামো দেখতে বেরিয়েছে রাজ্যের এক নম্বর সুপার স্পেশালিটি হাসপাতাল পিজির বিভিন্ন প্রতিনিধি দল।
বিশদ

20th  April, 2019
মেঘলা আকাশ, ঝড়-বৃষ্টি না হলেও কমল তাপমাত্রা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝড়-বৃষ্টি না হলেও আকাশ আংশিক মেঘলা থাকার জন্য কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপমাত্রা কিছুটা কমেছে। এতে গরম থেকে কিছুটা স্বস্তি মিলেছে। শুক্রবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৬ ডিগ্রি সেলসিয়াস।
বিশদ

20th  April, 2019
 চীনে এশিয়ার দেশগুলিকে নিয়ে বিশেষ অনুষ্ঠানে আমন্ত্রণ পেল বিশ্বভারতী

  সংবাদদাতা, শান্তিনিকেতন: এশিয়ার দেশগুলির প্রতিনিধিদের নিয়ে বেজিংয়ে ‘ড্রেসিং প্যারেড অব এশিয়ান সিভিলাইজেশন’ অনুষ্ঠানের আয়োজন করেছে চীন। এশিয়ার ১৭টি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। ভারত থেকে একমাত্র বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় এই অনুষ্ঠানে প্রতিনিধিত্ব করার আমন্ত্রণ পেয়েছে।
বিশদ

20th  April, 2019
রাজ্য স্বাস্থ্য বিশ্ববিদ্যালয় পেতে
চলেছে আরও দু’জন সহ উপাচার্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য স্বাস্থ্য বিশ্ববিদ্যালয় সব মিলিয়ে তিনজন সহ উপাচার্য পেতে চলেছে। বর্তমানে সল্টলেকস্থিত এই বিশ্ববিদ্যালয়ে অ্যালোপ্যাথি পাঠ্যক্রম দেখার জন্য একজন সহ উপাচার্য রয়েছেন। ডেন্টাল ও নার্সিং শাখা একত্রে দেখার জন্য একজন এবং আয়ূশ শাখার পাঁচটি বিকল্প চিকিৎসা পদ্ধতিতে নজরদারির জন্য আরও একজন সহ উপাচার্য নিযুক্ত করা হবে
বিশদ

20th  April, 2019
তৃতীয় দফার ভোট নিয়ে আজ বিশেষ
পর্যবেক্ষকের ভিডিও কনফারেন্স

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃতীয় দফার ভোট প্রস্তুতি নিয়ে আজ, শনিবার জেলাশাসক-পুলিস সুপারদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করবেন বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। কলকাতার সিইও-র দপ্তর থেকেই ভিডিও কনফারেন্স করবেন তিনি।
বিশদ

20th  April, 2019
ফিরদৌসের পর এবার গাজি আবদুল নুর, বাংলাদেশে ফিরে যাওয়ার নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রকের 

নয়াদিল্লি, ১৮ এপ্রিল (পিটিআই): ফিরদৌসের পর আর এক বাংলাদেশি অভিনেতা গাজি আবদুল নুরের ভিসা বাতিল করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বৃহস্পতিবারের মধ্যেই তাঁকে ‘ভারত ছাড়া’র নির্দেশ দেওয়া হয়েছে।   বিশদ

19th  April, 2019
কংগ্রেসের গড়ে দাঁড়িয়েই
রাহুলকে আক্রমণ মমতার
মালদহে সভা-রোড শো, জনস্রোতে ভাসলেন নেত্রী

দেবাঞ্জন দাস, মালদহঊ দিনভর পরপর তিনটি নির্বাচনী জনসভা সেরে বিকেলে দলীয় দুই প্রার্থী মোয়াজ্জেম হোসেন এবং মৌসম বেনজির নুরকে নিয়ে ইংলিশবাজার থেকে ওল্ড মালদহ পর্যন্ত রোড শো।বৃহস্পতিবার গোটা দিন ধরে জনস্রোতে ভেসে কংগ্রেসের গড় মালদহে ‘পরিবর্তন’-এর হাওয়াকে আরও জোরে বইয়ে দিয়ে গেলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাই মনে করছে তৃণমূল নেতৃত্ব। তাদের দাবি, শুধুমাত্র পরিবর্তনের প্রত্যাশা বাড়িয়ে দেওয়াই নয়, হাত শিবিরের গড়ে দাঁড়িয়ে খোদ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে প্রত্যাঘাতও করেছেন তিনি।
বিশদ

19th  April, 2019
দ্বিতীয় দফার ভোট অনেক শান্তিপূর্ণ:বিজেপি
রায়গঞ্জে ৩০টি বুথে ফের
ভোটের দাবি তুলল সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার দ্বিতীয় দফার লোকসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্রে অনিয়মের অভিযোগ তুলল সিপিএম। ওই কেন্দ্রে ৩০টি বুথে সিপিএম পুনরায় ভোটের দাবি করেছে। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরের কাছে নেতাজি সুভাষ রোডের উপর প্রায় এক ঘণ্টা অবস্থান বিক্ষোভ করে সিপিএম।
বিশদ

19th  April, 2019
স্বস্তির ভোটে অশান্তি চোপড়ায়
কিছু ঘটনা ছাড়া ভোট সন্তোষজনক বললেন বিশেষ পর্যবেক্ষক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বাংলা ঩নিউজ এজেন্সি: বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটে উত্তরের তিনটি আসনে স্বস্তিতে ভোট হলেও ব্যতিক্রম রইল চোপড়া। এদিন দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ কেন্দ্রে এদিন ভোট ছিল। তিনটি কেন্দ্রের অধিকাংশ জায়গায় মোটের উপর শান্তিতেই উৎসবের মেজাজে ভোট হয়। কিন্তু দার্জিলিং লোকসভা কেন্দ্রের অধীন উত্তর দিনাজপুর জেলার চোপড়া সকাল থেকেই অগ্নিগর্ভ হয়ে ওঠে। সেখানে ইভিএম ভাঙচুর, সংঘর্ষ, দফায় দফায় জাতীয় সড়ক অবরোধ, জনতা-পুলিস সংঘর্ষ, কাঁদানে গ্যাসের শেল ফাটানো-বাদ যায়নি কিছুই। এমনকী স্থানীয় বাসিন্দারা গুলি চালানোর অভিযোগও তোলেন। কমিশন অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছে। এদিকে কয়েকটি বুথে বেশ কিছুক্ষণ ভোটগ্রহণ বন্ধ থাকে। পরে ওইসব এলাকায় কেন্দ্রীয় বাহিনী পাঠিয়ে ভোটগ্রহণের ব্যবস্থা করা হয়।
বিশদ

19th  April, 2019
  ফি বৃদ্ধির অভিযোগে জেরবার শিশু কমিশন, সুরাহা খুঁজতে শিক্ষা দপ্তরের সঙ্গে বৈঠকের পরিকল্পনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেসরকারি স্কুলগুলির বিরুদ্ধে লাগামছাড়া ফি নেওয়ার অভিযোগ নতুন কিছু নয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ নিয়ে স্কুলগুলিকে সতর্কও করেছেন। এবিষয়ে নজরদারির জন্য একটি কমিটিও গঠিত হয়েছে। কিন্তু তাতেও এমন ঘটনা এড়ানো যাচ্ছে না। বিশদ

19th  April, 2019
 দেশে প্রকৃত আচ্ছে দিন আনতে মমতাকে প্রধানমন্ত্রী করার ডাক অরূপের

 সুখেন্দু পাল  লাউদোহা, বিএনএ: দেশে প্রকৃত আচ্ছে দিন আনার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী করার ডাক দিলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের হেভিওয়েট নেতা অরূপ বিশ্বাস। বৃহস্পতিবার তিনি পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের লাউদোহার জামগড়া গ্রামে জনসভা করেন। এদিন থেকেই অরূপবাবু পশ্চিম বর্ধমানে প্রচার শুরু করলেন।
বিশদ

19th  April, 2019
কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশ অমান্য
বঙ্গ বিজেপিতে লোকসভার প্রার্থী ও
জেলা নেতৃত্বের দ্বন্দ্ব চরমে উঠেছে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় নেতৃত্বের কঠোর নির্দেশের পরেও লোকসভার প্রার্থী এবং জেলা সভাপতিদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব তীব্র আকার নিয়েছে রাজ্য বিজেপিতে। সূত্রের দাবি, প্রথম দফার ভোট শুরুর আগে কলকাতায় দক্ষিণবঙ্গের ৩৪ জন বিজেপি প্রার্থীকে নিয়ে গোপন বৈঠক করা হয়েছিল।
বিশদ

19th  April, 2019
  মৃত প্রাণী সৎকারে ভূমিকা নিয়ে প্রশ্ন, সরকারের বক্তব্য তলব হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাগাড়ের মাংস রেস্তরাঁয়। এমন সংবাদের ঢেউ আছড়ে পড়েছিল কলকাতা ও শহরতলিতে। তার জেরে গত বছরের ১৮ এপ্রিল রাজ্য সরকার এক বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে প্রতিটি পুরসভাকে মৃত পশুপাখির যথাযথ সৎকারের ব্যবস্থা করতে বলা হয়েছিল।
বিশদ

19th  April, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার ভোরে সকলের নজর এড়িয়ে তারাপীঠে তারা মায়ের মন্দিরে পুজো দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্ভবত গুণগ্রাহীদের নজর এড়াতে টুপি পরে, চাদরে মুখ ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM

বিধানসভা উপনির্বাচন: দার্জিলিংয়ে গোর্খা জনমুক্তি মোর্চার প্রার্থী বিনয় তামাং 

06:06:23 PM

মনোনয়ন জমা দিলেন পূর্ব দিল্লি কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর 

06:03:24 PM