Bartaman Patrika
দেশ
 

 বাজেটে স্বাস্থ্য, শিক্ষা এবং নারী সুরক্ষায় গুরুত্ব দিন, বৈঠকে পরামর্শ অর্থমন্ত্রীকে

  নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): দ্বিতীয় মোদি সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করার আগে রীতিমতো আঁটঘাট বেঁধেই নামতে চাইছেন নতুন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। সেই লক্ষ্যে গত মঙ্গলবার থেকে বিভিন্ন ক্ষেত্রের প্রতিনিধিদের সঙ্গে আলাপ-আলোচনা চালাচ্ছেন তিনি। গত মঙ্গলবার কৃষি ও শিল্প মহলের সঙ্গে বৈঠক করেছিলেন।
বিশদ
পরিবেশগত ছাড়পত্র এখন দ্রুত মিলছে, বণিকসভার অনুষ্ঠানের দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী জাভরেকর

নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): পরিবেশ রক্ষা এবং দেশের সমৃদ্ধি এক সঙ্গেই চলতে পারে। গত পাঁচ বছরে এটা করে দেখিয়েছে কেন্দ্রীয় সরকার। শুক্রবার দিল্লিতে বণিকসভা সিআইআইয়ের এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রী প্রকাশ জাভরেকর। তাঁর আরও দাবি, পরিবেশ সংক্রান্ত ছাড়পত্র পেতে আগে গড় সময় লাগত ৬৪০ দিন।
বিশদ

15th  June, 2019
 পুলওয়ামায় সংঘর্ষে ফের নিকেশ ২ জঙ্গি

 শ্রীনগর, ১৪ জুন (পিটিআই): জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় ফের জঙ্গিদমন অভিযান চালাল নিরাপত্তা বাহিনী। শুক্রবারের ওই অভিযানে দুই লস্কর জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিস। তাদের নাম ইরফান আহমাদ দেগু ওরফে আবু জারার এবং তাসাদুক আমিন শাহ।
বিশদ

15th  June, 2019
ইমরানের সামনেই পাকিস্তানকে
সন্ত্রাস নিয়ে তুলোধোনা মোদির

বিশকেক, ১৪ জুন (পিটিআই): সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশন (এসসিও)-এর সম্মেলনের দ্বিতীয় দিন। দর্শকাশনে অন্যান্য সদস্যদের সঙ্গে বসে পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এই পরিস্থিতিতে সন্ত্রাসবাদীদের মদত ও আর্থিক সাহায্য নিয়ে নাম না করে পাকিস্তানকে বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

15th  June, 2019
 জামসেদপুরের কাছে মাওবাদী হামলা, গুলিবিদ্ধ হয়ে মৃত্যু পাঁচ পুলিসকর্মীর

  জামসেদপুর (ঝাড়খণ্ড) ও রায়পুর (ছত্তিশগড়), ১৪ জুন (পিটিআই): পাঁচজন পুলিসকর্মীকে গুলি করে হত্যা করল মাওবাদীরা। শুক্রবার ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের জামসেদপুরের কাছে। জানা গিয়েছে, এদিন সন্ধ্যায় সরাইকেলা জেলার স্থানীয় একটি বাজারে টহল দিচ্ছিল পুলিসের একটি দল। আচমকাই তাঁদের উপর গুলি চালাতে শুরু করে মাওবাদীরা।
বিশদ

15th  June, 2019
 এনসেফালাইটিসে আক্রান্ত হয়ে বিহারে আরও ৪ শিশুর মৃত্যু

 পাটনা ও মুজফ্ফরপুর, ১৪ জুন (পিটিআই): এনসেফালাইটিসে আক্রান্ত হয়ে বিহারের মুজফ্ফরপুরে আরও চার শিশুর মৃত্যু হল। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে জানিয়েছেন, চলতি মাসে এই রোগে আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত মোট ৫৭ জন শিশুর মৃত্যু হল।
বিশদ

15th  June, 2019
 আজম খানের বিরুদ্ধে জয়াপ্রদার মামলা খারিজ এলাহাবাদ হাইকোর্টে

লখনউ, ১৪ জুন (পিটিআই): এক্তিয়ার বর্হিভূত। আর সেকারণেই আজম খানের বিরুদ্ধে জয়াপ্রদার দায়ের করা মামলা খারিজ করে দিল এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ। সদ্য সমাপ্ত লোকসভা ভোটে রামপুর কেন্দ্র থেকে জয়লাভ করেন সপা প্রার্থী আজম খান। তাঁর নির্বাচিত হওয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন বিজেপি প্রার্থী জয়াপ্রদা।
বিশদ

15th  June, 2019
 ২৯টি মার্কিন পণ্যের উপর শুল্ক বসানোর সিদ্ধান্ত মোদি সরকারের

  নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): একাধিকবার সময়সীমা পিছিয়ে দেওয়ার পর আমেরিকার পাল্টা পদক্ষেপ হিসেবে সেদেশ থেকে আমদানিকৃত ২৯টি পণ্যের উপর শুল্ক বসানোর সিদ্ধান্ত নিল ভারত। যার মধ্যে রয়েছে আমন্ড, আখরোট, বিভিন্ন ডাল প্রভৃতি। খুব শীঘ্রই এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করবে অর্থমন্ত্রক।
বিশদ

15th  June, 2019
 আজ নীতি আয়োগের বৈঠকে মুখ্যমন্ত্রীদের মুখোমুখি মোদি, তবে থাকছেন না মমতা

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ জুন: আগামীকাল সব রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদিও নীতি আয়োগে’র আয়োজনে গভর্নিং কাউন্সিলের ওই বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকছেন না। চিঠি লিখে আগেই তিনি খোদ প্রধানমন্ত্রীকে জানিয়ে দিয়েছেন মমতা।
বিশদ

15th  June, 2019
 সরকার বাঁচাতে মন্ত্রিসভায় দুই নির্দল বিধায়ককে ঠাঁই দিলেন কুমারস্বামী

  বেঙ্গালুরু, ১৪ জুন (পিটিআই): সরকার বাঁচাতে শেষ পর্যন্ত মন্ত্রিসভার সম্প্রসারণের পথেই হাঁটলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। শুক্রবার দুই নির্দল বিধায়ক আর শঙ্কর এবং এইচ নগেশকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করেছেন তিনি। এদিন রাজভবনে তাঁদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল বিজুভাই বালা।
বিশদ

15th  June, 2019
 ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট, দিল্লিতে ধৃত যুবক

  আগরতলা, ১৪ জুন (পিটিআই): মুখ্যমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট করার অভিযোগে দিল্লি থেকে এক যুবককে গ্রেপ্তার করল ত্রিপুরা পুলিস। অনুপম পাল নামে ওই যুবককে শুক্রবার দিল্লির একটি আদালতে তোলা হয়। জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্তকে ট্রানজিট রিমান্ডের আবেদন করেছিল পুলিস।
বিশদ

15th  June, 2019
 নিট-এর উত্তরপত্র বাতিলের আর্জি শুনল না সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): ২০১৯ নিট (ইউজি)-এর কিছু প্রশ্নের উত্তর বদলানোর আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছিলেন হায়দরাবাদের চার পড়ুয়া। শুক্রবার সুপ্রিম কোর্ট সেই আবেদনের ব্যাপারে জানিয়েছে, নিট সংক্রান্ত কোনও বিষয়ে তারা হস্তক্ষেপ করবে না।
বিশদ

15th  June, 2019
 জেডি(ইউ) মুখপাত্রের পদ ছাড়লেন অজয় অলোক

পাটনা, ১৪ জুন (পিটিআই): দলের মুখপাত্রের পদ ছাড়লেন জেডি(ইউ) নেতা অজয় অলোক। তাঁর দাবি, বিহারের মুখ্যমন্ত্রী তথা দলের নেতা নীতীশ কুমারকে অস্বস্তিতে ফেলতে চান না তিনি। সেই কারণেই এই সিদ্ধান্ত। যদিও কী ধরনের অস্বস্তি, সেই বিষয়ে বিস্তারিত কিছু বলেননি অজয় অলোক।
বিশদ

15th  June, 2019
 ওমপ্রকাশ চৌতালার জেল কুঠুরি থেকে মিলল মোবাইল ফোন, চার্জার

 নয়াদিল্লি, ১৪ জুন (পিটিআই): আচমকা তল্লাশি চালিয়ে হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌতালার জেল কুঠুরি থেকে উদ্ধার করা হল একটি মোবাইল ফোন। শুক্রবার তিহার জেলের আধিকারিকরা একথা জানিয়েছেন।
বিশদ

15th  June, 2019
 লুধিয়ানার বস্ত্র কারখানায় ভয়াবহ আগুন

 লুধিয়ানা, ১৪ জুন (পিটিআই): লুধিয়ানার এক বস্ত্র কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে তীব্র আতঙ্ক ছড়াল এলাকায়। পুলিস জানিয়েছে, শুক্রবার শিবপুরী চকের কাছে ওই বস্ত্র কারখানায় আগুন লাগে। সেখান থেকে আশপাশের কয়েকটি বাড়িতেও আগুন ছড়িয়ে যায়।
বিশদ

15th  June, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, জঙ্গিপুর: রবিবার বিকেলে রঘুনাথগঞ্জের রবীন্দ্র ভবন হলে যুব কর্মীদের নিয়ে কর্মিসভা করে বিজেপির সাংগঠনিক উত্তর মুর্শিদাবাদ জেলা যুব মোর্চা। কর্মিসভায় উত্তর মুর্শিদাবাদ জেলার ন’টি বিধানসভা কেন্দ্র থেকেই বিভিন্ন রাজনৈতিক দল থেকে বহু কর্মী-সমর্থক বিজেপিতে যোগদান করেছেন বলে তাদের দাবি।  ...

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: রবিবার ওল্ড ট্রাফোর্ডে ভারতের নতুন ওপেনিং জুটি লোকেশ রাহুল ও রহিত শর্মার বিরুদ্ধে পাকিস্তান পেসারদের হতশ্রী বোলিং দেখে হতাশ ওয়াকার ইউনিস। বৃষ্টিবিঘ্নিত ...

সংবাদদাতা, বালুরঘাট: সম্প্রতি বালুরঘাট শহরে নকল প্রসাধনী সামগ্রী উদ্ধার হওয়ার ঘটনা বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শহরে প্রচুর প্রসাধনী সামগ্রীর দোকান খুলেছে। ওসব দোকানে বিভিন্ন নামিদামী ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী রাখা হয়।   ...

  রাষ্ট্রসঙ্ঘ, ১৬ জুন (পিটিআই): ইউএন মিশন ইন সাউথ সুদান (ইউএনএমআইএসএস) কর্মসূচিতে উল্লেখযোগ্য অবদানের জন্য ভারতীয় শান্তিরক্ষা বাহিনীর প্রশংসায় মুখর হল রাষ্ট্রসঙ্ঘ ও স্থানীয় সংগঠনগুলি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2019

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আমাদের ভয়ের মধ্যে কাজ করতে হচ্ছে, বৈঠকে মুখ্যমন্ত্রীকে বললেন জুনিয়র ডাক্তাররা

04:14:26 PM

নবান্নে শুরু হল মুখ্যমন্ত্রী-জুনিয়র ডাক্তারদের বৈঠক 

04:09:13 PM

৪৯১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:00 PM

বিশ্বকাপ: ওঃ ইন্ডিজ ৩২/১ (১০ ওভার) 

03:52:01 PM

৫০৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:31:00 PM

 সমস্ত জটিলতা কাটিয়ে বৈঠকে যোগ দিতে নবান্নের পথ জুনিয়র ডাক্তাররা
অবশেষে সব জটিলতা কাটিয়ে নবান্নের উদ্দেশ্যে রওনা দিলেন জুনিয়র ডাক্তারদের ...বিশদ

03:24:00 PM