দেশ
 

ব্রিগেডেই হবে বিজয় সমাবেশ,
আগাম আমন্ত্রণ জানালেন মমতা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্রিগেডের সভাকে যেমন বিজেপি’র শেষের শুরু বলে বর্ণনা করেছেন, ঠিক তেমনই আবার কেন্দ্রের পরিবর্তন যে আসছেই, সেই প্রত্যয়ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ভাগ করে নিয়েছেন জনলহরের সঙ্গে।
বিশদ
বোফর্স নয় রাফাল, ডেরেক
শুধরে দিলেন শারদ যাদবকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বোফর্স থেকে রাফাল। রাজীব গান্ধী থেকে নরেন্দ্র মোদি। প্রায় তিন দশকের ব্যবধান। সব গুলিয়ে একাকার ব্রিগেডের সভামঞ্চে। সৌজন্যে বিহারের নেতা শারদ যাদব। ভুল ধরা পড়তেই অবশ্য প্রায়শ্চিত্ত করলেন মাইক হাতে নিয়েই।
বিশদ

20th  January, 2019
‘অবিলম্বে আইন সংশোধন জরুরি’
মোদির বিরোধিতা করলেই ফাঁসানো হচ্ছে
রাষ্ট্রদ্রোহিতার মামলায়, তোপ সিপিএমের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: মোদির বিরোধিতা করলেই ফাঁসিয়ে দেওয়া হচ্ছে রাষ্ট্রদ্রোহিতার মতো গুরুতর অভিযোগ সংক্রান্ত মামলায়। অবিলম্বে সংশ্লিষ্ট আইনের সংশোধন করা জরুরি। জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়া কুমার ইস্যুতে এভাবেই সুর চড়িয়েছে সিপিএম।
বিশদ

20th  January, 2019
মমতার ব্রিগেড সমাবেশ রাজনীতি থেকে অবসর নেওয়া নেতাদের মিলনোৎসব, দিল্লিতে কটাক্ষ বিজেপি’র

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেড সমাবেশ আদতে রাজনীতি থেকে ব্রাত্য এবং রাজনৈতিক অবসর নেওয়া নেতাদের মিলনোৎসব (গেট টুগেদার)। আজ ঠিক এই ভাষাতেই মমতার ব্রিগেড সমাবেশকে তীব্র কটাক্ষ করেছে কেন্দ্রের শাসক দল বিজেপি।
বিশদ

20th  January, 2019
নাগরিকত্ব বিল লাগু হলে জ্বলবে উত্তর-পূর্ব, হুঙ্কার মিজো নেতার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগরিকত্ব বিল কার্যকর হলে গোটা উত্তর-পূর্বাঞ্চলে আগুন জ্বলবে। শনিবার ব্রিগেডের মঞ্চে দেশের বিরোধী নেতৃত্বের উপস্থিতিতেই এভাবে হুঙ্কার ছাড়লেন মিজোরামের বিরোধী দলনেতা পু লালডোহাওমা। সম্প্রতি লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হলেও উচ্চকক্ষে তা আটকে যায়।
বিশদ

20th  January, 2019
সবরীমালা: আয়াপ্পা ভক্তদের বিক্ষোভের আশঙ্কায় দুই মহিলাকে ফেরাল পুলিস

 সবরীমালা (কেরল), ১৯ জানুয়ারি (পিটিআই): বিক্ষোভের আশঙ্কার মধ্যেই সবরীমালা মন্দিরে পুজো দেওয়ার জন্য রওনা দিয়েছিলেন দুই মহিলা। কিন্তু পুলিসের তরফে প্রয়োজনীয় নিরাপত্তা দেওয়া সম্ভব নয়, জানানোর পরে পুজো না দিয়েই ফিরতে হল দু’জনকে। এনিয়ে দ্বিতীয়বার।
বিশদ

20th  January, 2019
আইআরসিটিসি দুর্নীতি: ২৮ জানুয়ারি পর্যন্ত অন্তবর্তী জামিনের মেয়াদ বাড়ল লালুপ্রসাদের

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে।
বিশদ

20th  January, 2019
কর্ণাটকের সরকার ভাঙতে চায়
না বিজেপি, মন্তব্য ইয়েদুরাপ্পার

 বেঙ্গালুরু, ১৯ জানুয়ারি (পিটিআই): কর্ণাটকের শাসক জোটকে ভাঙার চেষ্টা করবে না বিজেপি। কংগ্রেস-জেডি(এস) নেতৃত্বকে স্বস্তি দিয়ে শনিবার এমনটাই জানালেন রাজ্য বিজেপির প্রধান তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা।
বিশদ

20th  January, 2019
জাকির নায়েকের ১৬ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): মৌলবাদী ধর্মপ্রচারক জাকির নায়েকের পরিবারের বিভিন্ন সদস্যদের নামে থাকা প্রায় ১৬ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।
বিশদ

20th  January, 2019
ধর্ষণ মামলা প্রত্যাহার না করায় তরুণীকে গুলি করে খুন, পলাতক অভিযুক্ত

 গুরুগ্রাম, ১৯ জানুয়ারি: ধর্ষণের অভিযোগ প্রত্যাহার না করায় এক তরুণীকে গুলি করে খুন করল অভিযুক্ত ব্যক্তি। শুক্রবার ঘটনাটি ঘটেছে গুরুগ্রামে। মৃতার মা জানিয়েছেন, ২০১৭ সালের মার্চ মাসে পেশায় বাউন্সার সন্দীপ কুমারের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেন ২২ বছর বয়সি ওই তরুণী।
বিশদ

20th  January, 2019
বাংলাই পথ দেখায়, বদলের
সূচনা এখান থেকেই: রাহুল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লিতে পরিবর্তনের দিশা নির্ধারণে ডাকা ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালিকে সমর্থন জানিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মোদি হটানোর লক্ষ্যে ব্রিগেড সমাবেশের মধ্যে দিয়ে মমতার জোট উদ্যোগকে সমর্থন জানানোর সঙ্গেই প্রত্যয়ী রাহুলের বিশ্বাস— বাংলাই পথ দেখায়, পরিবর্তনের সূচনা হোক এখান থেকেই।
বিশদ

19th  January, 2019
আগামী মার্চের প্রথম সপ্তাহেই লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): বর্তমান লোকসভার মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩ জুন। তাই এখন থেকেই আসন্ন লোকসভা ভোটের দিনক্ষণ ঠিক করতে দফায় দফায় বৈঠক করছে নির্বাচন কমিশন। নির্ভরযোগ্য সূত্রের খবর, আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহেই লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করা হতে পারে।
বিশদ

19th  January, 2019
তুষারধসে চাপা পড়ে লাদাখে মৃত ৩, নিখোঁজ আরও ৭, চলছে উদ্ধারকাজ

শ্রীনগর, ১৮ জানুয়ারি: তুষারধসে চাপা পড়ে কাশ্মীরে প্রাণ হারালেন তিনজন। নিখোঁজ আরও সাত। শুক্রবার ঘটনাটি ঘটেছে লাদাখের খারদুং লা-তে। সীমান্ত সড়ক সংস্থার (বর্ডার রোড অর্গানাইজেশন বা বিআরও) আধিকারিকদের পক্ষ থেকে এখবর জানানো হয়েছে।
বিশদ

19th  January, 2019
 মমতার মোদি বিরোধী সভাকে সমর্থন জানালেন শশী থারুর

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মোদির অপশাসন থেকে দেশকে মুক্ত করার জন্য সমস্ত বিরোধীদের একজোট হওয়া জরুরি বলে মনে করেন লেখক তথা কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা শশী থারুর।
বিশদ

19th  January, 2019
‘মজবুত সরকার নয়, মজবুরির সরকার’
মোদির সঙ্গে এককভাবে লড়াইয়ের ক্ষমতা নেই, বুঝে গিয়েছে বিরোধী দলগুলি, মমতার ব্রিগেডকে কটাক্ষ করে মন্তব্য মন্ত্রী স্মৃতি ইরানির

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: আগামীকাল, শনিবার ব্রিগেডে অনুষ্ঠিত হতে চলা রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিজেপি বিরোধী মহাসমাবেশকে তীব্র কটাক্ষ করল বিজেপি।
বিশদ

19th  January, 2019

Pages: 12345

একনজরে
 দুবাই, ২০ জানুয়ারি (পিটিআই): মানবপাচার রুখতে ১৯৮৩ সালের অভিবাসন আইনে বদল আনতে চলেছে কেন্দ্র। নতুন খসড়া অভিবাসন বিল নিয়ে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছিল। তার সময়সীমা শেষ হওয়ার পর টনক নড়ল সংযুক্ত আরব আমিরশাহিতে বসবাসকারী অনাবাসী ভারতীয়দের। ...

সংবাদদাতা, ইসলামপুর: ব্রিগেড সমাবেশ থেকে ফেরার পথে শনিবার রাতে শিয়ালদহ স্টেশনে ট্রেনে কাটা পড়ে ডালখোলার এক তৃণমূল কংগ্রেস কর্মীর মৃত্যু হয়েছে। তাঁর নাম শেখ সুলেমান(৫০)। তাঁর বাড়ি উত্তর দিনাজপুর জেলার ডালখোলার পশ্চিম মাটিয়ারি গ্রামে। রাতেই মৃত্যুর খবর গ্রামের বাড়িতে পৌঁছলে ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: পরীক্ষার খাতা দেখার জন্য নাম পাঠানো হলেও, সেই দায়িত্ব পালনে অনীহা দেখাচ্ছেন শিক্ষকরা। এমনই অভিযোগ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। এ নিয়ে বেজায় ক্ষুব্ধ তারা। কলেজগুলি যাতে পরীক্ষকদের খাতা দেখার জন্য চাপ দেয়, সেজন্য চিঠি পাঠিয়েছে তারা।  ...

বিএনএ, বহরমপুর: চার মাসে ১০০০জন পুরুষ ভোটারের হিসেবে মহিলার সংখ্যা ১৭জন বাড়িয়ে তাক লাগিয়ে দিয়েছে মুর্শিদাবাদ জেলা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এতদিন পর্যন্ত জেলায় ১০০০ পুরুষ ভোটারের হিসেবে মহিলা ছিল ৯৪১জন।   ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যে কোনও শুভকর্মের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  January, 2019

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯, সোমবার, পূর্ণিমা ১০/৫৮ দিবা ১০/৪৬। নক্ষত্র- পুষ্যা ৫০/১১ রাত্রি ২/২৭, সূ উ ৬/২২/৪৪, অ ৫/১২/৫২, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৫২ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ২/২৯ গতে ৩/৫০ মধ্যে, কালরাত্রি ঘ ১০/৯ গতে ১১/৪৮ মধ্যে।
৬ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯, সোমবার, পূর্ণিমা ১১/৩৩/৪২। পুষ্যানক্ষত্র রাত্রিশেষ ৪/৩৪/৪৬। সূ উ ৬/২৫/০, অ ৫/১০/৬, অমৃতযোগ দিবা ঘ ৭/৫১/৭ মধ্যে ও ঘ ১০/৪৩/১৬ থেকে ১২/৫২/২৪ মধ্যে এবং রাত্রি ৬/৩/৩৬ থেকে ৮/৪২/২৮ মধ্যে ও ১২/২১/২১ থেকে ২/৫৩/১২ মধ্যে। বারবেলা ২/২৮/৫১ থেকে ৩/৪৯/২৯ মধ্যে, কালবেলা ৭/৪৫/৩৮ থেকে ৯/৬/১৭ মধ্যে, কালরাত্রি ১০/৮/১৩ থেকে ঘ ১১/৪৭/৩৪ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
সোদপুর শ্যুটআউট কাণ্ড: ঘটনার পুনর্নির্মাণ করল পুলিস 

03:21:00 PM

মুর্শিদাবাদের বড়ঞায় বোমা ফেটে জখম স্কুলছাত্র  
পুকুরপাড়ে গোরু চড়াতে গিয়ে বোমা ফেটে জখম এক স্কুলছাত্র। ঘটনাটি ...বিশদ

02:49:57 PM

কার্শিয়াংয়ের কাছে খাদে যাত্রী বোঝাই গাড়ি 
কার্শিয়ায়ের অদূরে রোহিনী রোডে খাদে পড়ল যাত্রীবাহী গাড়ি। ঘটনায় ন'জন ...বিশদ

02:42:13 PM

লোহার গার্ডার পড়ে শ্রমিকের মৃত্যুর ঘটনায় খড়্গপুর আইআইটিতে কাজ বন্ধ করে বিক্ষোভ ঠিকা শ্রমিকদের 

12:52:00 PM

ডোভার টেরেসে গোলমাল, প্রহৃত পুলিস 
গড়িয়াহাট থানা এলাকার ডোভার টেরেসে দু'পক্ষের গোলমাল থামাতে গিয়ে প্রহৃত ...বিশদ

12:45:46 PM

পিএনবি প্রতারণা: ভারতের নাগরিকত্ব ছাড়লেন মেহুল চোকসি 
১৩,৫০০ কোটি টাকার পিএনবি ঋণ প্রতারণা কাণ্ডে প্রত্যর্পণ এড়াতে ভারতের ...বিশদ

11:40:14 AM