Bartaman Patrika
দেশ
 

 জম্মু ও কাশ্মীরে ফাদার্স’ ডে-তে পিতৃহারা পুলিস অফিসারের দুই সন্তান

শ্রীনগর, ১৭ জুন (পিটিআই): ফাদার্স’ ডে-তেই পিতৃহারা হলেন জম্মু ও কাশ্মীরের পুলিস অফিসার আরশাদ আহমেদ খানের দুই সন্তান। ১৮ মাসের দামিন এবং চার বছরের উহবানের অবশ্য সেসব বোঝারও বয়স হয়নি। মামার হাত ধরেই সোমবার বাবার কবরে মাটি দিল উহবান। করণ নগরে নিজের বাড়ি ফেরার সময় বাবাকে শেষ স্যালুটও করে সে।
বিশদ
 বিজেপির কার্যকরী সভাপতি হলেন জে পি নাড্ডা

  নয়াদিল্লি, ১৭ জুন (পিটিআই): বিজেপি সভাপতি পদেই রইলেন অমিত শাহ। তবে তাঁর দায়িত্ব কার্যত নিয়ে নিলেন প্রাক্তন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জগৎপ্রকাশ নাড্ডা। এদিনই বিজেপির কার্যকরী সভাপতি হিসেবে তাঁর নাম ঘোষণা করা হল। সূত্রের খবর, বিজেপি সংসদীয় দলের গুরুত্বপূর্ণ বৈঠকে ওই সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

18th  June, 2019
 কাঠুয়াকাণ্ড: তদন্তে গাফিলতি নিয়ে দোষীদের আর্জি খারিজ আদালতে

  পাঠানকোট, ১৭ জুন (পিটিআই): জম্মুর কাঠুয়ায় আট বছরের নাবালিকাকে ধর্ষণ ও খুনের ঘটনায় ছ’জনের বিরুদ্ধে শাস্তিঘোষণা করেছে বিশেষ আদালত। এই ‘পাশবিক ও দানবিক’ অপরাধ সবথেকে ‘নির্লজ্জ, অমানবিক এবং বর্বরোচিত কায়দায়’ করা হয়েছে। যে কারণে অপরাধীদের প্রতি ‘পোয়েটিক জাস্টিস’ করাটা জরুরি।
বিশদ

18th  June, 2019
ভারতের সাফল্যকে নিজেদের জয় বলে উল্লেখ বালুচ নেতার

  নয়াদিল্লি, ১৭ জুন: রবিবার বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে ভারত। বিরাট কোহলিদের এই সাফল্যকে নিজেদের জয় বলে উল্লেখ করলেন বালুচিস্তানের মানবাধিকার কর্মী মেহরান মারি। তাঁর মতে, এই জয় বালুচিস্তানবাসীর জয়। রবিবার রাতে এপ্রসঙ্গে একটি ট্যুইটও করেন তিনি।
বিশদ

18th  June, 2019
 ক্রেতাদের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত না হওয়ায় বার ডান্সারকে নগ্ন করে মার, গ্রেপ্তার চার

  হায়দরাবাদ, ১৭ জুন (পিটিআই): যৌন সম্পর্কে রাজি না হওয়ায় বার ড্যান্সারকে নগ্ন করে মারধরের অভিযোগ উঠল হায়দরাবাদে। এই ঘটনায় পুলিস চারজনকে গ্রেপ্তার করেছে। পুলিস সূত্রে খবর, ২৫ বছরের ওই যুবতীকে কাস্টমারের সঙ্গে যৌন সম্পর্ক করতে চাপ দিতে থাকেন মালিক পক্ষ ও অন্যান্য ডান্সাররা। কিন্তু তাতে রাজি হননি ওই যুবতী।
বিশদ

18th  June, 2019
 লোকসভায় জয় শ্রীরাম নয়: নভনীত

 নয়াদিল্লি, ১৭ জুন: লোকসভায় জয় শ্রীরাম ধ্বনি তোলা উচিত নয়। লোকসভায় প্রথম দিনে এই মন্তব্য করলেন মহারাষ্ট্রের অমরাবতীর নির্দল সাংসদ নভনীত কাউর রানা। তিনি বলেন, জয় শ্রীরাম ধ্বনি তোলার জন্য মন্দির রয়েছে।
বিশদ

18th  June, 2019
 জেইই (অ্যাডভান্সড)-এ সফল রেজোন্যান্সের ৫০১৩ জন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জয়েন্ট এন্ট্রান্স এগজাম (অ্যাডভান্সড) পরীক্ষায় দারুণ ফল রেজোন্যান্সের ছাত্রছাত্রীদের। আইআইটিগুলিতে ভর্তির এ বছরের প্রবেশিক্ষা পরীক্ষায় রেজোন্যান্সের মোট ৫০১৩ ছাত্রছাত্রী সফল হয়েছেন। 
বিশদ

18th  June, 2019
 ভাঙচুর গান্ধী-মূর্তি

 বালেশ্বর (ওড়িশা), ১৭ জুন (পিটিআই): ওড়িশায় মহাত্মা গান্ধীর মূর্তি ভাঙচুরকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। একটি সরকারি স্কুলের মধ্যে ওই মূর্তিটি ছিল। পাশাপাশি গান্ধীর নামাঙ্কিত স্কুলের একটি ঘরেও ভাঙচুর চালানো হয়েছে বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে বালেশ্বরের শোভারামপুর এলাকায়। 
বিশদ

18th  June, 2019
 বিয়েতে না, প্রেমিকের মুখে অ্যাসিড ছুঁড়লেন প্রেমিকা

  নয়াদিল্লি, ১৭ জুন: তাঁকে বিয়ে করতে রাজি হননি প্রেমিক। তাই প্রেমিকের মুখে অ্যাসিড ছুঁড়ে প্রতিশোধ নেওয়ার অভিযোগ উঠেছে প্রেমিকার বিরুদ্ধে। গত ১১ জুন ঘটনাটি ঘটেছে রাজধানী দিল্লির বিকাশপুরী এলাকায়। প্রথমে বিষয়টি বোঝা যায়নি। পুলিস সূত্রে খবর, সেদিন তাঁরা ফোন পান যে এক যুগলকে লক্ষ্য করে অ্যাসিড ছোঁড়া হয়েছে।
বিশদ

18th  June, 2019
 ঝাড়খণ্ডে আত্মসমর্পণ করলেন ৬ মাওবাদী

  দুমকা, ১৭ জুন (পিটিআই): ঝাড়খণ্ডের দুমকায় আত্মসমর্পণ করলেন ছ’জন মাওবাদী। এঁদের প্রত্যেকের নামে আগেই পুরস্কার ঘোষণা করেছিল পুলিস। সোমবার জেলার এসপি ওয়াই এস রমেশের উপস্থিতিতে ওই ছ’জন আত্মসমর্পণ করলেন। উপস্থিত ছিলেন দুমকা রেঞ্চের আইজিপি রাজকুমার লাখরা।
বিশদ

18th  June, 2019
 তামিলনাড়ুতে গ্রেপ্তার তিন আইএস সমর্থনকারী

  চেন্নাই, ১৭ জুন: তামিলনাড়ু পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিশেষ রিপোর্টের ভিত্তিতে তিন আইএস সমর্থনকারীকে গ্রেপ্তার করল বিশেষ তদন্তকারী শাখা (এনআইএ)। ওই তিনজন কোয়েম্বাটোরের বিভিন্ন ধর্মীয়স্থানে আত্মঘাতী হামলার ছক করেছিল বলে পুলিসের দাবি। ধৃতদের নাম মহম্মদ হুসেন, শাহজাহান এবং শেখ সইফুল্লা।
বিশদ

18th  June, 2019
রাম মন্দির নির্মাণে অর্ডিন্যান্স আনুন প্রধানমন্ত্রী, অযোধ্যায় বললেন উদ্ধব

অযোধ্যা, ১৬ জুন (পিটিআই): প্রধানমন্ত্রীর সাহস আছে। সেকারণে অযোধ্যায় রাম মন্দির তৈরি করতে নরেন্দ্র মোদির অর্ডিন্যান্স আনা উচিত। তা হলে কেউ তার বিরোধিতা করতে পারবে না। রাম জন্মভূমি অযোধ্যায় দাঁড়িয়ে রবিবার এমনই মন্তব্য করলেন শিবসেনা সুপ্রিমো উদ্ধব থ্যাকারে।
বিশদ

17th  June, 2019
আজ শুরু হচ্ছে সংসদের অধিবেশন
প্রধানমন্ত্রীর ডাকা সর্বদলীয় বৈঠকে একাধিক ইস্যু নিয়ে সরব হল তৃণমূল

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জুন: ‘যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় রাজ্যের উপর কেন্দ্রের অহেতুক হস্তক্ষেপ মানব না।’ রবিবার কেন্দ্রের ডাকা সর্বদলীয় বৈঠকে এই ইস্যুতেই সোচ্চার হল তৃণমূল কংগ্রেস। এরই পাশাপাশি এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের দল জানিয়ে দিয়েছে, তারা নির্বাচনী সংস্কার চায়। আজ, সোমবার থেকে শুরু হচ্ছে সপ্তদশ লোকসভার প্রথম অধিবেশন।
বিশদ

17th  June, 2019
 সুমিত্রা মহাজনের চিঠি পেয়েই মাসাজ পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ জুন: নেপথ্যে রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে লেখা লোকসভার প্রাক্তন স্পিকার সুমিত্রা মহাজনের একটি চিঠি। আর কার্যত তার জেরেই চলন্ত ট্রেনে ‘হেড অ্যান্ড ফুট মাসাজ’ চালু করার মতো সিদ্ধান্ত থেকে সরে এল রেল। এমনটাই জানা গিয়েছে রেলমন্ত্রক সূত্রে।
বিশদ

17th  June, 2019
কাশ্মীরকে অশান্ত করতে পাকিস্তান সহ বিভিন্ন দেশ থেকে টাকা পায় বিচ্ছিন্নতাবাদীরা, বলছে এনআইএ

নয়াদিল্লি, ১৬ জুন (পিটিআই): জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি উত্তপ্ত করতে পাকিস্তান, আরব আমির শাহি সহ বিভিন্ন দেশ থেকে কট্টরপন্থী বিচ্ছিন্নতাবাদীদের টাকা পাঠানো হয়। কখনও সেই সাহায্য সম্পত্তি বা বিচ্ছিন্নতাবাদী নেতা-নেত্রীদের বিদেশে পড়াশুনোর খরচ হিসেবে পাঠানো হয়।
বিশদ

17th  June, 2019

Pages: 12345

একনজরে
 ম্যাঞ্চেস্টার, ১৮ জুন: পাঁচ ম্যাচে মাত্র তিন পয়েন্ট। লিগ তালিকায় এই মুহূর্তে নবম স্থানে রয়েছে পাকিস্তান। শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ৮৯ রানে চূর্ণ হওয়ার পর ঘরে-বাইরে প্রচণ্ড সমালোচিত হয়েছেন পাক ক্রিকেটাররা। পাকিস্তানের সংবাদমাধ্যম এবং প্রাক্তনীরা সরফরাজ-ব্রিগেডের উপর তোপের পর ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি ‘জয় শ্রীরাম’ লেখা কয়েক লক্ষ পোস্টকার্ড মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠাবে। পাল্টা পদক্ষেপ হিসেবে তৃণমূল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লক্ষাধিক ‘জয় হিন্দ, জয় বাংলা’ লেখা পোস্টকার্ড পাঠানোর কথা ঘোষণা করেছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি উঠতেই স্বাভাবিক হতে শুরু করেছে কলকাতার হাসপাতালগুলি। এনআরএস এবং এসএসকেএমে ওপিডিতে রোগী দেখা এবং ইমার্জেন্সিতে রোগীদের চিকিৎসা শুরু হল। ...

রাষ্ট্রসঙ্ঘ, ১৮ জুন: অপেক্ষা আর মাত্র আট বছরের। তার পরেই চীনকে টপকে বিশ্বের সর্বাধিক জনসংখ্যার দেশ হয়ে উঠবে ভারত। সোমবার রাষ্ট্রসঙ্ঘে প্রকাশিত ‘দ্য ওয়ার্ল্ড পপুলেশন প্রসপেক্টস ২০১৯’ শীর্ষক রিপোর্টে এমনই চাঞ্চল্যকর দাবি করা হয়েছে। রিপোর্ট বলছে, ২০৫০ সালের মধ্যে বিশ্বের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হওয়ার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- লেখক সলমন রুশদির জন্ম,
১৯৭০- রাজনীতিক রাহুল গান্ধীর জন্ম,
১৯৮১- ভারতে টেস্ট টিউব বেবির জনক সুভাষ মুখোপাধ্যায়ের মৃত্যু,
২০০৮- বর্তমানের প্রতিষ্ঠাতা-সম্পাদক বরুণ সেনগুপ্তের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.০৩ টাকা ৭০.৭২ টাকা
পাউন্ড ৮৫.৯৪ টাকা ৮৯.১১ টাকা
ইউরো ৭৭.০০ টাকা ৭৯.৯৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আষা‌ঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯, বুধবার, দ্বিতীয়া ২৬/৩৫ দিবা ৩/৩৪। পূর্বাষাঢ়া ২১/২৩ দিবা ১/৩০। সূ উ ৪/৫৯/৯, অ ৬/১৯/১২, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫১ গতে ৫/২৫ মধ্যে। রাত্রি ৯/৫২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ৮/১৭ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১১/৩৮ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৭ মধ্যে। 
৩ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯, বুধবার, দ্বিতীয়া ২৪/১৯/০ দিবা ২/৩৯/৬। পূর্বাষাঢ়ানক্ষত্র ২০/৫৮/৩৭ দিবা ১/১৮/৫৭, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১১/১৪ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/২ গতে ১/২৭ মধ্যে, বারবেলা ১১/৩৮/৪৩ গতে ১/১৯/২১ মধ্যে, কালবেলা ৮/১৭/৭ গতে ৯/৫৭/৫৫ মধ্যে, কালরাত্রি ২/১৭/৩ গতে ৩/৩৬/১৯ মধ্যে। 
১৫ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন শিখর ধাওয়ান 
বুড়ো আঙুলের চোটের গতিপ্রকৃতি তেমন সন্তোষজনক নয়। তাই চলতি ক্রিকেট ...বিশদ

04:49:42 PM

২-৩ দিনের মধ্যে বঙ্গের কিছু অংশে ঢুকছে বর্ষা 
পশ্চিমবঙ্গের আরও কিছু এলাকায় ঢুকতে চলেছে বর্ষা। আগামী দু’এক দিনের ...বিশদ

04:43:41 PM

বিশ্বকাপ: টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠাল নিউজিল্যান্ড 

04:07:58 PM

বিশ্বকাপ: বৃষ্টির জন্য নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচে দেরি, ভারতীয় সময় বিকেল ৪টের সময় টস 

03:42:08 PM

নারদ কাণ্ড: ম্যাথু স্যামুয়েলকে সিবিআই তলব 
নারদ কাণ্ডে ম্যাথু স্যামুয়েলকে তলব করল সিবিআই। ২৪ জুন সকাল ...বিশদ

03:30:31 PM

বিশ্বকাপ: বৃষ্টির জন্য নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচের টসে দেরি 

03:23:59 PM