Bartaman Patrika
দেশ
 
 

 কানপুরে ভোটের প্রচারে স্মৃতি ইরানি। -পিটিআই

 লোকসভায় উত্তরপ্রদেশ ও বিহারেও প্রার্থী দিচ্ছে আপ

 নয়াদিল্লি, ২৪ মার্চ (পিটিআই): আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশ ও বিহারে প্রার্থী দিচ্ছে আম আদমি পার্টি (আপ)। যোগী আদিত্যনাথের রাজ্যের মোট ২৫টি আসনে প্রার্থী দাঁড় করানোর পরিকল্পনা নিয়েছে তারা। এরমধ্যে রবিবার তিনটি আসনের প্রার্থীর নাম প্রকাশ্যে আনা হয়েছে।
বিশদ
 এবার টাকা তোলার সময় হিসেবের খুঁটিনাটি জানতে পারবেন পিএফ গ্রাহক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ গ্রাহকদের হিসেবের অঙ্কে স্বচ্ছতা আনতে আরও এক ধাপ এগল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা ইপিএফও। তারা জানিয়েছে, কোনও পিএফ গ্রাহক যদি তাঁর টাকা পিএফ অ্যাকাউন্ট থেকে তুলে নেন, সেক্ষেত্রে যে টাকা তাঁর প্রাপ্য, কিসের ভিত্তিতে সেই হিসেব হয়েছে, তার পূর্ণ বিবরণ এবার দিতে হবে গ্রাহককে।
বিশদ

তথ্য পেতে আমেরিকার সাহায্য চাইবে ভারত
পুলওয়ামা হামলায় ব্যবহার করা হয়েছিল ‘ভার্চুয়াল সিম’

শ্রীনগর, ২৪ মার্চ (পিটিআই): কাজ করেছে পোড় খাওয়া মাথা। অত্যাধুনিক প্রযুক্তিতে দক্ষ হাত। পুলওয়ামা হামলার তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। আত্মঘাতী জয়েশ জঙ্গি আদিল দারের কাছে ছিল ‘ভার্চুয়াল সিম’। পাকিস্তানের হ্যান্ডলারদের সঙ্গে এই ‘ভার্চুয়াল সিমে’র মাধ্যমেই যোগাযোগ রেখে চলেছিল আদিল।  
বিশদ

ভোপাল থেকে লড়বেন দিগ্বিজয় সিং, খাড়গে কর্ণাটকের গুলবর্গা থেকে

 লখনউ ও ভোপাল, ২৪ মার্চ (পিটিআই): শনিবার রাতে কংগ্রেস আসন্ন লোকসভা নির্বাচনের জন্য অষ্টম দফায় ৩৮ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। কর্ণাটকের গুলবর্গা আসন থেকে লড়বেন লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহান প্রতিদ্বন্দ্বিতা করবেন নানদেদ থেকে।
বিশদ

মোদির বিরুদ্ধে ভোটে 
লড়বেন ১১১ ক্ষুব্ধ কৃষক

তিরুচিরাপল্লি, ২৩ মার্চ (পিটিআই): নভেম্বরে দিল্লিতে কিষাণ সমাবেশে অংশ নিয়েছিলেন তামিলনাড়ুর একদল কৃষক। সঙ্গে দু’টি খুলি। প্রতিবাদীদের দাবি ছিল, এই খুলি ঋণের দায়ে আত্মঘাতী দুই কৃষকের। দিল্লির সেই প্রতিবাদ এবার বারাণসীতে নিয়ে যাচ্ছেন তামিলনাড়ুর কৃষকরা।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী কেন্দ্রে।
বিশদ

24th  March, 2019
বহু তারকাকে দেখা যাবে না লড়াইয়ের ময়দানে
৭৫-ঊর্ধ্ব নেতাদের এবার
টিকিট দিচ্ছে না বিজেপি

 নয়াদিল্লি, ২৩ মার্চ: আসন্ন লোকসভা নির্বাচনে দলের ৭৫-ঊর্ধ্ব বর্ষীয়ান নেতাদের আর টিকিট দিতে চাইছে না অমিত শাহ ব্রিগেড। দীর্ঘদিন ধরে এই নিয়ে কানাঘুঁষো চলছিল। কিন্তু বৃহস্পতিবার গান্ধীনগর আসন থেকে বরিষ্ঠ নেতা লালকৃষ্ণ আদবানির জায়গায় দলের সর্বভারতীয় সভাপতি শাহকে প্রার্থী করার পরই এই নিয়ে তুমুল চর্চা শুরু হয়। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে এই আসনে জিতে সাংসদ হয়েছেন আদবানি।
বিশদ

24th  March, 2019
আদবানিকে অবসর
গ্রহণে ‘বাধ্য’ করা হল
বিজেপিকে ঠেস শরিক শিবসেনার 

মুম্বই, ২৩ মার্চ: লোকসভা ভোটে তাঁর উপস্থিতি থাকুক বা না থাকুক, লালকৃষ্ণ আদবানিই বিজেপির ‘সর্বোচ্চ নেতা’ থাকবেন। শনিবার শিবসেনার তরফে এই মন্তব্য করা হল। দু’দিন আগেই বিজেপির তরফে ঘোষণা করা হয়েছে, আদবানির গান্ধীনগর লোকসভা আসন থেকে এবার প্রার্থী হচ্ছেন অমিত শাহ।
বিশদ

24th  March, 2019
শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করছে না বিজেপি,
পাটনা সাহিবে দাঁড়াচ্ছেন রবিশঙ্কর প্রসাদ

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ মার্চ: প্রার্থীবাছাই নিয়ে বিজেপি এমনই সঙ্কটে পড়েছে যে রাজ্যসভার এমপি তথা কেন্দ্রীয় মন্ত্রীদেরও প্রার্থী করা হচ্ছে। আজ বিহারের প্রার্থী তালিকা ঘোষিত হয়েছে। পাটনাসাহিব কেন্দ্র থেকে শত্রুঘ্ন সিনহাকে এবার প্রার্থী করছে না বিজেপি।
বিশদ

24th  March, 2019
তালিকায় পরিবর্তন, রাজ বব্বরকে
মোরাদাবাদ থেকে সরাল কংগ্রেস

 লখনউ, ২৩ মার্চ (পিটিআই): উত্তরপ্রদেশে দলের প্রদেশ সভাপতি রাজ বব্বরের জয়ের পথ মসৃণ করতে প্রার্থী তালিকায় রদবদল করল কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচক কমিটি। শুক্রবার রাতে আসন্ন লোকসভা ভোটে উত্তরপ্রদেশের জন্য সপ্তম দফার প্রার্থী তালিকা প্রকাশ করে কংগ্রেস। সেখানে রাজ্যের ন’টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে তারা।
বিশদ

24th  March, 2019
সেনাদের শহিদত্বকে অপমান করেছে কংগ্রেস,
ক্ষমা চাইতে হবে রাহুলকে: অমিত শাহ

নয়াদিল্লি, ২৩ মার্চ: সেনাবাহিনী নিয়ে স্যাম পিত্রোদার মন্তব্যে কংগ্রেস নিজেদের অবস্থান স্পষ্ট করুক। শনিবার নতুন করে রাহুল গান্ধীকে আক্রমণ শানালেন বিজেপি সভাপতি অমিত শাহ। পাশাপাশি, সেনা-জওয়ানদের শহিদত্বকে অপমান করে কংগ্রেস জাতীয় নিরাপত্তাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে বলেও তোপ দেগেছেন তিনি।
বিশদ

24th  March, 2019
হিমন্ত বিশ্বশর্মাকে সামনে রেখেই
উত্তর-পূর্ব জয় করতে চায় বিজেপি

নয়াদিল্লি, ২৩ মার্চ: বিপাকে পড়ে হিমন্ত বিশ্বশর্মাকেই ফের উত্তর-পূর্ব গণতান্ত্রিক জোটের মাথায় রেখে ভোটের কৌশল তৈরি করছে বিজেপি। প্রথমে ঠিক ছিল হিমন্তকে লোকসভা নির্বাচনে প্রার্থী করা হবে। অসম রাজ্য বিজেপি সেই মর্মে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে প্রস্তাবও দিয়েছিল।
বিশদ

24th  March, 2019
কমল নাথের ‘কঠিনতম’ আসনের চ্যালেঞ্জ মেনে
ভোপাল থেকে প্রার্থী হচ্ছেন দিগ্বিজয়

ভোপাল, ২৩ মার্চ: চ্যালেঞ্জ ছুঁড়েছিলেন মুখ্যমন্ত্রী। তা গ্রহণ করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। কমল নাথের সেই চ্যালেঞ্জ মেনে মধ্যপ্রদেশের ‘কঠিনতম’ আসন ভোপাল থেকে ভোটে লড়বেন দিগ্বিজয় সিং। তিন দশক ধরে বিজেপির শক্ত ঘাঁটি ভোপাল কেন্দ্রে প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয়ের নাম ঘোষণা করা হল।
বিশদ

24th  March, 2019
কংগ্রেস-বিজেপি কেউই একক গরিষ্ঠতা
পাবে না ধরে নিয়ে পাল্লা ভারী হচ্ছে জোটের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ মার্চ: ত্রিশঙ্কু সংসদ হতে চলেছে। এটা ধরে নিয়েই বিভিন্ন ছোটবড় আঞ্চলিক দল নিজেদের সুবিধামতো অবস্থান নিয়ে এগোচ্ছে। কংগ্রেস কিংবা বিজেপি যে এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পাবে না এটা ধরেই নিয়েছে রাজনৈতিক মহল। আর তারই আভাস পাওয়া যাচ্ছে দেশের বিভিন্ন প্রান্তের প্রধানত ছোট আঞ্চলিক দলের আচরণে।
বিশদ

24th  March, 2019
তেলুগু রাজ্যের মধ্যে সবচেয়ে ধনী
প্রার্থী কংগ্রেসের বিশ্বেশ্বর রেড্ডি

হায়দরাবাদ, ২৩ মার্চ: দুই তেলুগু রাজ্যের মধ্যে সবচেয়ে ধনী প্রার্থী হলেন তেলেঙ্গানা লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী কোন্ডা বিশ্বেশ্বর রেড্ডি। তাঁর পরিবারের ঘোষিত সম্পত্তির পরিমাণ ৮৯৫ কোটি টাকা। এর মধ্যে বিশ্বেশ্বর রেড্ডির অস্থাবর সম্পত্তির পরিমাণ ২২৩ কোটি টাকা।
বিশদ

24th  March, 2019
গুরুগ্রামে সংখ্যালঘু পরিবারকে লাঠি-রড
দিয়ে মারধর, নিন্দায় বিরোধীরা

 গুরুগ্রাম, ২৩ মার্চ: হোলির দিন গুরুগ্রামের একটি সংখ্যালঘু পরিবারকে হকি স্টিক, লাঠি দিয়ে মারধরের ঘটনা ভাইরাল হতেই সমালোচনায় মুখর হল বিরোধীরা। ঘটনার কড়া নিন্দা করে কংগ্রেস বলেছে, নিরাপরাধ ভারতীয়দের বিরুদ্ধে এই হিংসার কঠোর নিন্দা করা হচ্ছে।
বিশদ

24th  March, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বরের তালপুর গ্রামে প্রায় ছয় কোটি টাকা ব্যয়ে তৈরি হওয়া দু’টি জলপ্রকল্পে উপকৃত হতে চলেছেন তিনটি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ। তারকেশ্বর তালপুর পঞ্চায়েতের রামনারায়ণপুর ও নগদীপাড়া গ্রামে দু’টি জলপ্রকল্পের মাধ্যমে বাড়ি বাড়ি জল পৌঁছে দেওয়ার উদ্যোগে খুশি ...

 লন্ডন, ২৪ মে (এপি): ব্রেক্সিট ইস্যুতে ঘরেবাইরে ক্রমশঃ চাপ বাড়ছে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মের উপর। নিজের দল কনজারভেটিভ পার্টি থেকেই দাবি উঠেছে হয় অবিলম্বে পদত্যাগ করতে, নয়তো পদত্যাগ দিনক্ষণ চূড়ান্ত করতে। রবিবার এই নিয়েই সরগরম ব্রিটিশ মিডিয়া।  ...

সংবাদদাতা, মাথাভাঙা: এবারের লোকসভা নির্বাচনে হলদিবাড়িতে অন্যতম ইস্যু হয়ে উঠেছে টম্যাটো প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন ও বহুমূখী হিমঘর তৈরির দাবি। কেননা হলদিবাড়ি ব্লকের ছয়টি গ্রাম পঞ্চায়েতে অন্তত ১২০০ হেক্টর জমিতে টম্যাটো চাষ হয়।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম পর্যায়ে সরকারি উদ্যোগে ধান কেনার যে গতি ছিল, তাতে চলতি খরিফ মরশুমে ৫২ লক্ষ টনের লক্ষ্যমাত্রা পূরণ হতেও পারে বলে আশা করছিলেন খাদ্য দপ্তরের আধিকারিকরা। কিন্তু মার্চ মাসে ধান সংগ্রহের গতি অনেকটাই কমে গিয়েছে। এখনও পর্যন্ত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ম্যাট্রিমনি সাইটের সূত্রে পরিচিত তরুণীর সঙ্গে প্রতারণা, ধৃত অভিযুক্ত 
শহরে ফের ম্যাট্রিমনিয়াল সাইটে পরিচিত যুবকের হাতে প্রতারিত এক তরুণী। ...বিশদ

01:25:03 PM

লোকসভা নির্বাচন: প্রথম দফার ভোটে রাজ্যে আসছেন ৬জন জেনারেল অবজার্ভার ও ৩জন পুলিস অবজার্ভার 

01:24:00 PM

কালনায় আত্মঘাতী কৃষক, পরিবারের দাবি আলু চাষে ক্ষতি হওয়ায় আত্মহত্যা করেছেন তিনি 

01:17:27 PM

রাস্তা মেরামতির দাবিতে দাসপুরের সুলতানগর-গোপীগঞ্জ সড়ক অবরোধ করলেন স্থানীয়রা 

01:09:00 PM

মনোনয়ন জমা দিলেন রায়গঞ্জের কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সি 

01:05:54 PM

পূর্ব মেদিনীপুরে দুর্ঘটনার কবলে ট্যুরিস্ট বাস, জখম ৪০ 
পুরী থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ল যাত্রীবোঝাই ট্যুইরিস্ট বাস। ...বিশদ

12:18:09 PM