দেশ
 

খারাপ খাবারের অভিযোগ করা জওয়ান তেজবাহাদুরের ছেলের মৃতদেহ উদ্ধার

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: বিএসএফ জওয়ানদের খারাপ খাবার দেওয়া হয় বলে অভিযোগ তুলে বাহিনীর কনস্টেবল তেজবাহাদুর যাদব সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভিডিও পোস্ট করেছিলেন। এর জেরে তেজবাহাদুরকে বরখাস্তও করা হয়েছিল। এবার তাঁর ২২ বছরের ছেলে রোহিতের রহস্যমৃত্যুর খবর মিলল।
বিশদ
দীর্ঘ হবে ভোট অন অ্যাকাউন্ট: জেটলি
ভোটের আগে বাজেটে মোদি কল্পতরু হলে ১ লক্ষ কোটি টাকা রাজস্ব ঘাটতির আশঙ্কা

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: নতুন বছর পড়তেই লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে। ১ ফেব্রুয়ারি বিদায়ী বিজেপি সরকারের বাজেট। নরেন্দ্র মোদিকে হারাতে যেহেতু একাকাট্টা হচ্ছে বিরোধীরা, সেক্ষেত্রে কঠিন লড়াইয়ের বৈতরণী পার করতে ভোটের আগের অন্তর্বর্তী বাজেটে কল্পতরু হতে পারেন তিনি।
বিশদ

19th  January, 2019
 ২৩ জানুয়ারিকে দেশপ্রেম দিবস ঘোষণা করুন, মোদিকে চিঠি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনকে জাতীয় স্তরে দেশপ্রেম দিবস হিসেবে ঘোষণার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিল রাজ্য বামফ্রন্ট। ফ্রন্টের বৈঠকেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। 
বিশদ

19th  January, 2019
ব্যবসার সহজ ক্ষেত্র হিসেবে ভারতকে ৫০ দেশের তালিকাভুক্ত করাই লক্ষ্য, তরুণ প্রজন্মকে বার্তা প্রধানমন্ত্রীর
ভাইব্র্যান্ট গুজরাত বিশ্ব সম্মেলন

গান্ধীনগর, ১৮ জানুয়ারি (পিটিআই): আগামী বছরে ‘ইজ অব ডুয়িং বিজনেস’-এ সেরা ৫০ দেশের তালিকায় ভারতকে অন্তর্ভুক্ত করাই আমার লক্ষ্য। শুক্রবার নবম ভাইব্র্যান্ট গুজরাত গ্লোবাল সম্মেলনের উদ্বোধনে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি, গত চার বছরে বাণিজ্যের নিরিখে দেশ কতটা উন্নতি করেছে, তার বিস্তারিত তুলে ধরেন তিনি।
বিশদ

19th  January, 2019
তদন্তকারীদের নজরে অখিলেশ যাদবও
উত্তরপ্রদেশে বেআইনি বালি খাদান মামলায় ইডি’র সমন নেতা-আমলাকে

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশে বেআইনি বালি খাদান কারবারে অভিযুক্তদের এবার ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)। অভিযুক্তদের তালিকায় তাবড় রাজনীতিক ছাড়াও রয়েছেন এক আইএএস অফিসার।
বিশদ

19th  January, 2019
কংগ্রেসের সঙ্গে জোটে নয়, আসন্ন লোকসভা ভোটে একাই লড়বে আপ

 নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): কংগ্রেসের সঙ্গে জোট নয়। আসন্ন লোকসভা নির্বাচনে আম আদমি পার্টি (আপ) একাই লড়বে। শুক্রবার দলের প্রবীণ নেতা গোপাল রাই একথা ঘোষণা করেন। উল্লেখ্য, বিজেপির মোকাবিলায় বৃহত্তর জোটের ক্ষেত্রে কংগ্রেসের সঙ্গে আপের গাঁটছড়া বাঁধার জল্পনা শুরু হয়েছিল। 
বিশদ

19th  January, 2019
রাফাল নিয়ে দেশকে বোকা বানিয়েছে মোদি সরকার, তীব্র আক্রমণ চিদম্বরমের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: কেবল অনিল আম্বানিকেই নয়, রাফাল যুদ্ধবিমান প্রস্তুতকারক সংস্থা ফ্রান্সের ডাসল্টকেও বিমান প্রতি ১৮৬ কোটি টাকা অতিরিক্ত অর্থের ‘উপহার’ দিয়েছে মোদি সরকার। প্রয়োজনের চেয়ে কম যুদ্ধবিমান আনার সিদ্ধান্ত নিয়ে দেশের নিরাপত্তার সঙ্গে আপোসই স্রেফ নয়, গোটা দেশকেও বোকা বানিয়েছে সরকার।
বিশদ

19th  January, 2019
ভারতের তথ্যভাণ্ডারের নিরাপত্তায় প্রধানমন্ত্রীকে উদ্যোগী হতে আর্জি মুকেশ আম্বানির

গান্ধীনগর, ১৮ জানুয়ারি (পিটিআই): ভারতের তথ্যভাণ্ডারের নিরাপত্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্যোগী হওয়ার আর্জি রাখলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি। বিশেষ করে বিদেশি সংস্থাগুলির হাত থেকে ভারতের তথ্যভাণ্ডারকে রক্ষা করা বর্তমান সময়ে অত্যন্ত জরুরি বলে তিনি মনে করেন।
বিশদ

19th  January, 2019
৪ বিধায়ক এখনও বেপাত্তা
জোট সরকারের পতন হবে না, বলছে কর্ণাটক কংগ্রেস

বেঙ্গালুরু, ১৮ জানুয়ারি (পিটিআই): ব্যর্থ হয়েছে ‘অপারেশন পদ্ম’। বিজেপির সব ষড়যন্ত্র ফাঁস হয়ে গিয়েছে। তাও দেখা মিলল না চার কংগ্রেস বিধায়কের। তবে তাতেও জোট সরকার পতনের কোনও সম্ভাবনাই দেখছেন না কর্ণাটকের কংগ্রেস নেতারা। গত এক সপ্তাহ ধরে বিজেপির বিরুদ্ধে দল ভাঙানোর অভিযোগ তুলছিলেন তাঁরা।
বিশদ

19th  January, 2019
নিজেদের নির্বাচনী কেন্দ্র পরিদর্শনে যাচ্ছেন সোনিয়া-রাহুল

আমেথি, ১৮ জানুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশে মহাজোটে জায়গা হয়নি কংগ্রেসের। শুধু সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর নির্বাচনীক্ষেত্র দু’টিকে ছেড়ে রেখেছেন মায়াবতী ও অখিলেশ যাদব। যদিও এতে ক্ষতির কিছুই দেখছে না কংগ্রেস।
বিশদ

19th  January, 2019
সীমান্তে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের

জম্মু, ১৮ জানুয়ারি (পিটিআই): নিয়ন্ত্রণরেখার পর এবার আন্তর্জাতিক সীমান্তেও সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালাল পাকিস্তান। শুক্রবার সকাল ১১টা নাগাদ জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার হীরানগর সেক্টরে সীমান্তে বিএসএফ আউটপোস্ট লক্ষ্য করে গুলি চালায় পাক রেঞ্জার্স। পাল্টা গুলি চালিয়েছে বিএসএফ জওয়ানরাও।
বিশদ

19th  January, 2019
বিজেপি যুবমোর্চার সভাপতি নিজের পদবী বদলে দিয়ে করলেন ‘ভারতীয়’

মুম্বই, ১৮ জানুয়ারি: বিজেপি যুবমোর্চার সভাপতি মোহিত কম্বোজ তাঁর পদবী বদলে ‘ভারতীয়’ করে দিয়েছেন। বৃহস্পতিবার তিনি ঘোষণা করেন, এরপর থেকে তাঁর পদবী হিসেবে তিনি ‘ভারতীয়’ই ব্যবহার করবেন।
বিশদ

19th  January, 2019
সবরীমালা: কনক দুর্গা ও বিন্দুকে নিরাপত্তার নির্দেশ সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি, ১৮ জানুয়ারি (পিটিআই): কেরলের মন্দিরে ঢুকে বিতর্কে জড়ানো দুই মহিলা কনক দুর্গা ও বিন্দুকে ২৪ ঘণ্টা পুলিসি নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। যদিও এই সিদ্ধান্ত শুধুমাত্র ওই দু’জনের জন্যই গ্রাহ্য হবে বলেও জানিয়ে দেয় আদালত।
বিশদ

19th  January, 2019
কুম্ভমেলা চত্বরে ১০০ শয্যার হাসপাতাল বানাল এনজিও

এলাহাবাদ, ১৮ জানুয়ারি (পিটিআই): কুম্ভমেলার তীর্থযাত্রীদের জন্য এবার মেলা চত্বরেই বানানো হল ১০০ শয্যাবিশিষ্ট এক হাসপাতাল। নারায়ণ সেবা সংস্থান (এনএসএস) নামে এক এনজিওর উদ্যোগেই এই হাসপাতাল গড়ে উঠেছে। ওই হাসপাতালে কৃত্রিম অঙ্গপ্রত্যঙ্গ প্রতিস্থাপনের সুবিধা রয়েছে।
বিশদ

19th  January, 2019
তৃতীয় রাজ্য হিসেবে ১০ শতাংশ সংরক্ষণে অনুমোদন উত্তরপ্রদেশের

লখনউ, ১৮ জানুয়ারি (পিটিআই): গুজরাত, ঝাড়খণ্ডের পর উত্তরপ্রদেশ। সাধারণ শ্রেণী তথা উচ্চবর্ণের আর্থিকভাবে পিছিয়ে পড়া সম্প্রদায়ের জন্য শিক্ষা ও চাকরি ক্ষেত্রে ১০ শতাংশ সংরক্ষণে অনুমোদন দিল বিজেপি শাসিত এই রাজ্য। শুক্রবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নেতৃত্বাধীন মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

19th  January, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজারহাট রোডে সলুয়া মোড়ের কাছে বাজার সংলগ্ন প্লাস্টিক, আবর্জনায় ভর্তি হয়ে থাকা পুকুরটি অবশেষে পরিষ্কার করল বিধাননগর পুরসভা। ওই পুকুরে নোংরা জমে এমন অবস্থা হয়েছিল যে জল দেখা যাচ্ছিল না। পচা দুর্গন্ধ ছড়াত। স্থানীয়রা ওই পুকুরটি পরিষ্কারের ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: পরীক্ষার খাতা দেখার জন্য নাম পাঠানো হলেও, সেই দায়িত্ব পালনে অনীহা দেখাচ্ছেন শিক্ষকরা। এমনই অভিযোগ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। এ নিয়ে বেজায় ক্ষুব্ধ তারা। কলেজগুলি যাতে পরীক্ষকদের খাতা দেখার জন্য চাপ দেয়, সেজন্য চিঠি পাঠিয়েছে তারা।  ...

মেলবোর্ন, ২০ জানুয়ারি: রড লেভার এরিনায় ইন্দ্রপতন। অস্ট্রেলিয়ান ওপেনে প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন গতবারের চ্যাম্পিয়ন রজার ফেডেরার। রবিবার মেলবোর্ন পার্কের ভরা গ্যালারিকে হতাশায় ডুবিয়ে ...

বিএনএ, বহরমপুর: চার মাসে ১০০০জন পুরুষ ভোটারের হিসেবে মহিলার সংখ্যা ১৭জন বাড়িয়ে তাক লাগিয়ে দিয়েছে মুর্শিদাবাদ জেলা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এতদিন পর্যন্ত জেলায় ১০০০ পুরুষ ভোটারের হিসেবে মহিলা ছিল ৯৪১জন।   ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যে কোনও শুভকর্মের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  January, 2019

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯, সোমবার, পূর্ণিমা ১০/৫৮ দিবা ১০/৪৬। নক্ষত্র- পুষ্যা ৫০/১১ রাত্রি ২/২৭, সূ উ ৬/২২/৪৪, অ ৫/১২/৫২, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৫২ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ২/২৯ গতে ৩/৫০ মধ্যে, কালরাত্রি ঘ ১০/৯ গতে ১১/৪৮ মধ্যে।
৬ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯, সোমবার, পূর্ণিমা ১১/৩৩/৪২। পুষ্যানক্ষত্র রাত্রিশেষ ৪/৩৪/৪৬। সূ উ ৬/২৫/০, অ ৫/১০/৬, অমৃতযোগ দিবা ঘ ৭/৫১/৭ মধ্যে ও ঘ ১০/৪৩/১৬ থেকে ১২/৫২/২৪ মধ্যে এবং রাত্রি ৬/৩/৩৬ থেকে ৮/৪২/২৮ মধ্যে ও ১২/২১/২১ থেকে ২/৫৩/১২ মধ্যে। বারবেলা ২/২৮/৫১ থেকে ৩/৪৯/২৯ মধ্যে, কালবেলা ৭/৪৫/৩৮ থেকে ৯/৬/১৭ মধ্যে, কালরাত্রি ১০/৮/১৩ থেকে ঘ ১১/৪৭/৩৪ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুর্শিদাবাদের বড়ঞায় বোমা ফেটে জখম স্কুলছাত্র  
পুকুরপাড়ে গোরু চড়াতে গিয়ে বোমা ফেটে জখম এক স্কুলছাত্র। ঘটনাটি ...বিশদ

02:49:57 PM

কার্শিয়াংয়ের কাছে খাদে যাত্রী বোঝাই গাড়ি 
কার্শিয়ায়ের অদূরে রোহিনী রোডে খাদে পড়ল যাত্রীবাহী গাড়ি। ঘটনায় ন'জন ...বিশদ

02:42:13 PM

লোহার গার্ডার পড়ে শ্রমিকের মৃত্যুর ঘটনায় খড়্গপুর আইআইটিতে কাজ বন্ধ করে বিক্ষোভ ঠিকা শ্রমিকদের 

12:52:00 PM

ডোভার টেরেসে গোলমাল, প্রহৃত পুলিস 
গড়িয়াহাট থানা এলাকার ডোভার টেরেসে দু'পক্ষের গোলমাল থামাতে গিয়ে প্রহৃত ...বিশদ

12:45:46 PM

পিএনবি প্রতারণা: ভারতের নাগরিকত্ব ছাড়লেন মেহুল চোকসি 
১৩,৫০০ কোটি টাকার পিএনবি ঋণ প্রতারণা কাণ্ডে প্রত্যর্পণ এড়াতে ভারতের ...বিশদ

11:40:14 AM

উত্তর দিনাজপুরের হেমতাবাদে বাস-ট্রাকের সংঘর্ষ, জখম প্রায় ৩০ 

11:30:00 AM