দেশ
 

উত্তরপ্রদেশে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, অভিযুক্ত পলাতক

ভাদহি (উত্তরপ্রদেশ), ১৮ জানুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশে বুধবার এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগে উঠেছে। শুক্রবার পুলিস জানিয়েছে, এই ঘটনা ঘটেছে নই বাজার এলাকার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আবাসিকদের কোয়ার্টারে। 
বিশদ
কাশ্মীরে নিরাপত্তারক্ষীদের উপর জঙ্গিদের দু’টি গ্রেনেড হামলা

 শ্রীনগর, ১৮ জানুয়ারি (পিটিআই): শুক্রবার শ্রীনগরের লালচক এলাকা সহ কাশ্মীরে নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে দু’টি গ্রেনেড হামলা চালিয়ে জঙ্গিরা। তবে, তাতে কারও প্রাণহানির খবর নেই। পুলিস জানিয়েছে, এদিন দুপুরে লালচকের ঘণ্টাঘরে সিআরপিএফ বাঙ্কারে গ্রেনেড হামলা চালানো হয়।
বিশদ

19th  January, 2019
মমতার ব্রিগেডে যোগ দিতে আজই শহরে বিরোধী রাজনীতির তারকারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঐতিহাসিক সমাবেশের প্রাক্কালে কলকাতা যেন পরিণত হয়েছে জোড়াফুলের শহরে। ঘোষিত ব্রিগেড সভার দু’দিন আগে শহরটাই এখন তৃণমূলময়। দূরবর্তী জেলা থেকে তৃণমূল কর্মী-সমর্থকরা কলকাতায় এসে পৌঁছচ্ছেন।
বিশদ

18th  January, 2019
রুটিন স্বাস্থ্য পরীক্ষায় আমেরিকা পাড়ি
জেটলির, ব্লগে তুলোধোনা বিরোধীদের
বিজেপির একঝাঁক নেতা অসুস্থ

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: চলতি সপ্তাহে রাজনীতির আঙিনায় অনুপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একঝাঁক সেনাপতি। একদিকে, কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি রুটিন স্বাস্থ্য পরীক্ষা করাতে মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ে গিয়েছেন। অন্যদিকে, দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে দিল্লির এইমসে চিকিৎসাধীন।
বিশদ

18th  January, 2019
সাংবাদিক হত্যা মামলায় যাবজ্জীবন
কারাদণ্ড গুরমিত রাম রহিমের

 চণ্ডীগড়, ১৭ জানুয়ারি (পিটিআই): সাংবাদিক রামচন্দ্র ছত্রপতির হত্যা মামলায় যাবজ্জীবন সাজা হল ডেরা সাচ্চা সৌদার প্রধান গুরমিত রাম রহিমের। এই মামলায় একই শাস্তি হয়েছে আরও তিন অভিযুক্তের। বৃহস্পতিবার পঞ্চকুলায় বিশেষ সিবিআই আদালতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাজা ঘোষণা করেন বিচারক জগদীপ সিং।
বিশদ

18th  January, 2019
মহাজোটে অনিশ্চয়তার মেঘ
মায়া-অখিলেশের মতো কংগ্রেসের হাত
ছাড়তে চলেছেন চন্দ্রবাবুও, জল্পনা তুঙ্গে

 হায়দরাবাদ, ১৭ জানুয়ারি: উত্তরপ্রদেশে কংগ্রেসকে পাশ কাটিয়ে জোটের ঘোষণা করে দিয়েছে মায়াবতী ও অখিলেশ যাদবের দল। ধাক্কা খেয়েছে মহাজোট। ঠিক উত্তরপ্রদেশের মতোই এবার অন্ধ্রপ্রদেশেও একই পরিস্থিতির মুখে পড়তে হতে পারে রাহুল গান্ধীর দল কংগ্রেসকে।
বিশদ

18th  January, 2019
সমুদ্রের গ্রাসে অবলুপ্ত হওয়ার
পথে কেরলের আস্ত পঞ্চায়েত

 কোল্লাম, ১৭ জানুয়ারি: সমুদ্রের গ্রাসে নিশ্চিহ্ন হতে চলেছে একটা গোটা পঞ্চায়েত এলাকা। ১৯৫৫ সালে তৈরি মানচিত্রে যে পঞ্চায়েত এলাকার পরিধি ছিল ৮৯.৫ বর্গকিলোমিটার, ২০১৭ সালের গুগল ম্যাপে সেটাই কমে দাঁড়িয়েছে মাত্র ৭.৬ বর্গকিলোমিটারে। বাকি অংশ কোথায় গেল?
বিশদ

18th  January, 2019
শর্তসাপেক্ষে মহারাষ্ট্রে ডান্স বার
খোলার অনুমতি দিল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): মুম্বই সহ মহারাষ্ট্রের ডান্স বারগুলির জন্য সুখবর দিল সুপ্রিম কোর্ট। রাজ্য সরকার ডান্স বারগুলির উপর যে কড়াকড়ি জারি করেছিল, তা অনেকটাই শিথিল করে দিল শীর্ষ আদালত। বৃহস্পতিবার বিচারপতি এ কে সিক্রির নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, সরকার বহু নির্দেশিকা জারি করতে পারে। বিশদ

18th  January, 2019
ছুরি দেখিয়ে জম্মু-দিল্লি
দুরন্ত এক্সপ্রেসে ডাকাতি

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): ছুরি দেখিয়ে জম্মু-দিল্লি দুরন্ত এক্সপ্রেসের যাত্রীদের সর্বস্ব লুট করল সশস্ত্র দুষ্কৃতীরা। যাত্রীরা রেলের পোর্টালে বিষয়টি জানিয়ে অভিযোগ দায়ের করার পর ঘটনাটি সামনে এসেছে। অভিযোগকারী অশ্বিনী কুমার জানিয়েছেন, দিল্লির সরাই রোহিল্লা স্টেশনের কাছে ট্রেনের বি৩ এবং বি৭ কামরার যাত্রীরা ডাকাতির শিকার হয়েছেন
বিশদ

18th  January, 2019
এবার সিবিআই থেকে অপসারিত ‘মোদি ঘনিষ্ঠ’ রাকেশ আস্থানাও

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: অলোক ভার্মার পর ‘মোদি ঘনিষ্ঠ’ আস্থানা। বৃহস্পতিবার সিবিআই থেকে সরিয়ে দেওয়া হল সংস্থার ‘নম্বর টু’ তথা বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানাকে। সূত্রের খবর, তাঁকে পাঠানো হয়েছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের নিরাপত্তা শাখায়।
বিশদ

18th  January, 2019
 সত্যরূপ দেশে ফিরতে পারেন ২৬ জানুয়ারি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় সারারাত জেগে সুখবরের অপেক্ষায় ছিলেন বাঙালি পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্তের পরিবার, আত্মীয়-স্বজন থেকে বন্ধু-বান্ধব। অবশেষে সুখবরটা এল বুধবার ভারতীয় সময় ভোর প্রায় সাড়ে ছ’টা নাগাদ। কিন্তু, আরও নিশ্চিত হওয়ার জন্য অপেক্ষায় ছিলেন সত্যরূপের ফোনের জন্য।
বিশদ

18th  January, 2019
পিএফ-এর সঙ্গে আধার যোগ না থাকলে শাস্তির মুখে পড়তে হতে পারে সংস্থা
কর্তৃপক্ষকে দিতে হতে পারে মোটা জরিমানাও

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: গ্রাহকের কর্মচারী প্রভিডেন্ট ফান্ড (ইপিএফ) অ্যাকাউন্টের সঙ্গে আধার সংযোগ না থাকলে এবার শাস্তির মুখে পড়তে হতে পারে সংশ্লিষ্ট সংস্থা কর্তৃপক্ষকে। দিতে হতে পারে মোটা অঙ্কের জরিমানাও।  ইপিএফের ক্ষেত্রে ১০০ শতাংশ আধার সংযুক্তিকরণের লক্ষ্যে এমনই নিয়ম চালু করার কথা চিন্তাভাবনা করছে কেন্দ্রীয় সরকার।
বিশদ

18th  January, 2019
বাড়ছে রাজধানী এক্সপ্রেসে কোচের সংখ্যা

দিব্যেন্দু বিশ্বাস নয়াদিল্লি ১৭ জানুয়ারি: শতাব্দী, দুরন্তের মতো প্রিমিয়াম ট্রেন অথবা অন্যান্য দূরপাল্লার মেল ও এক্সপ্রেসের তুলনায় এবার অনেক দ্রুত কনফার্মড টিকিট পাবেন রাজধানী এক্সপ্রেসের যাত্রীরা। কারণ আরও দু’টি বাড়তি কোচ পেতে চলেছে রাজধানী এক্সপ্রেস। মূলত রাজধানী এক্সপ্রেসের জেনারেটর পাওয়ার কারের জায়গায় আসতে চলেছে ওই দু’টি অতিরিক্ত কোচ।
বিশদ

18th  January, 2019
অঙ্ক ও বিজ্ঞান পড়ানোয় কাছাকাছির স্কুলগুলিতে ‘মেন্টরে’র ভূমিকা নেবে আইআইটি, বিশ্ববিদ্যালয়গুলি

 আমেদাবাদ, ১৭ জানুয়ারি (পিটিআই): অঙ্ক ও বিজ্ঞান বই দেখলেই চোখ ছানাবড়া! স্কুল পড়ুয়াদের মুশকিল আসানের পথ দেখাচ্ছে কেন্দ্র। এবার কাছাকাছির স্কুলগুলিতে ‘গুরু’র ভূমিকায় দেখা যাবে আইআইটি, আইআইএসইআর ও নামজাদা বিশ্ববিদ্যালয়গুলিকে।
বিশদ

18th  January, 2019
সবরীমালায় ঢোকা দুই মহিলার নিরাপত্তা নিয়ে মামলা সুপ্রিম কোর্টে

নয়াদিল্লি, ১৭ জানুয়ারি (পিটিআই): কেরলের সবরীমালা মন্দিরে ঢুকে ইতিহাস তৈরি করেছিলেন কনকদুর্গা ও বিন্দু। কিন্তু তার ফল ভালো হয়নি। আয়াপ্পা ভক্তদের রক্তচক্ষু এড়ালেও বাড়িতে ফিরে শাশুড়ির হাতে মার খেতে হয়েছে কনকদুর্গাকে। এরপরেই ২৪ ঘণ্টা নিরাপত্তা চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন তাঁরা।
বিশদ

18th  January, 2019

Pages: 12345

একনজরে
 দুবাই, ২০ জানুয়ারি (পিটিআই): মানবপাচার রুখতে ১৯৮৩ সালের অভিবাসন আইনে বদল আনতে চলেছে কেন্দ্র। নতুন খসড়া অভিবাসন বিল নিয়ে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছিল। তার সময়সীমা শেষ হওয়ার পর টনক নড়ল সংযুক্ত আরব আমিরশাহিতে বসবাসকারী অনাবাসী ভারতীয়দের। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের শিল্প সম্মেলন শুরু হতে চলেছে আগামী মাসেই। ফেব্রুয়ারির সাত এবং আট তারিখে বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে ওই সম্মেলন বসবে। বিনিয়োগ টানার ওই সামিটে এবার রাজ্য সরকার অন্যান্য সেক্টরের পাশাপাশি কৃষিজ শিল্পের উপরও বিশেষ গুরুত্ব দিতে চায়। ...

মেলবোর্ন, ২০ জানুয়ারি: রড লেভার এরিনায় ইন্দ্রপতন। অস্ট্রেলিয়ান ওপেনে প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন গতবারের চ্যাম্পিয়ন রজার ফেডেরার। রবিবার মেলবোর্ন পার্কের ভরা গ্যালারিকে হতাশায় ডুবিয়ে ...

বিএনএ, বহরমপুর: চার মাসে ১০০০জন পুরুষ ভোটারের হিসেবে মহিলার সংখ্যা ১৭জন বাড়িয়ে তাক লাগিয়ে দিয়েছে মুর্শিদাবাদ জেলা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এতদিন পর্যন্ত জেলায় ১০০০ পুরুষ ভোটারের হিসেবে মহিলা ছিল ৯৪১জন।   ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যে কোনও শুভকর্মের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  January, 2019

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯, সোমবার, পূর্ণিমা ১০/৫৮ দিবা ১০/৪৬। নক্ষত্র- পুষ্যা ৫০/১১ রাত্রি ২/২৭, সূ উ ৬/২২/৪৪, অ ৫/১২/৫২, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৫২ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ২/২৯ গতে ৩/৫০ মধ্যে, কালরাত্রি ঘ ১০/৯ গতে ১১/৪৮ মধ্যে।
৬ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯, সোমবার, পূর্ণিমা ১১/৩৩/৪২। পুষ্যানক্ষত্র রাত্রিশেষ ৪/৩৪/৪৬। সূ উ ৬/২৫/০, অ ৫/১০/৬, অমৃতযোগ দিবা ঘ ৭/৫১/৭ মধ্যে ও ঘ ১০/৪৩/১৬ থেকে ১২/৫২/২৪ মধ্যে এবং রাত্রি ৬/৩/৩৬ থেকে ৮/৪২/২৮ মধ্যে ও ১২/২১/২১ থেকে ২/৫৩/১২ মধ্যে। বারবেলা ২/২৮/৫১ থেকে ৩/৪৯/২৯ মধ্যে, কালবেলা ৭/৪৫/৩৮ থেকে ৯/৬/১৭ মধ্যে, কালরাত্রি ১০/৮/১৩ থেকে ঘ ১১/৪৭/৩৪ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
সোদপুর শ্যুটআউট কাণ্ড: ঘটনার পুনর্নির্মাণ করল পুলিস 

03:21:00 PM

মুর্শিদাবাদের বড়ঞায় বোমা ফেটে জখম স্কুলছাত্র  
পুকুরপাড়ে গোরু চড়াতে গিয়ে বোমা ফেটে জখম এক স্কুলছাত্র। ঘটনাটি ...বিশদ

02:49:57 PM

কার্শিয়াংয়ের কাছে খাদে যাত্রী বোঝাই গাড়ি 
কার্শিয়ায়ের অদূরে রোহিনী রোডে খাদে পড়ল যাত্রীবাহী গাড়ি। ঘটনায় ন'জন ...বিশদ

02:42:13 PM

লোহার গার্ডার পড়ে শ্রমিকের মৃত্যুর ঘটনায় খড়্গপুর আইআইটিতে কাজ বন্ধ করে বিক্ষোভ ঠিকা শ্রমিকদের 

12:52:00 PM

ডোভার টেরেসে গোলমাল, প্রহৃত পুলিস 
গড়িয়াহাট থানা এলাকার ডোভার টেরেসে দু'পক্ষের গোলমাল থামাতে গিয়ে প্রহৃত ...বিশদ

12:45:46 PM

পিএনবি প্রতারণা: ভারতের নাগরিকত্ব ছাড়লেন মেহুল চোকসি 
১৩,৫০০ কোটি টাকার পিএনবি ঋণ প্রতারণা কাণ্ডে প্রত্যর্পণ এড়াতে ভারতের ...বিশদ

11:40:14 AM