Bartaman Patrika
দেশ
 

 মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত ৭, জখম ১০

 তিরুচিরাপল্লি (তামিলনাড়ু), ২১ এপ্রিল (পিটিআই): স্থানীয় মন্দিরের এক অনুষ্ঠানে হুড়োহুড়ির মধ্যে পদপিষ্ট হয়ে মৃত্যু হল সাতজনের। এই ঘটনায় জখম হয়েছেন অন্তত ১০ জন। রবিবার ঘটনাটি ঘটেছে থুরাইয়ুর এলাকার মুথিয়ামপালায়াম গ্রামে।  
বিশদ
 শহর পাশেই, মোদির রাজ্য গুজরাতে গ্রামীণ ভোট নিয়েই চিন্তায় বিজেপি

 সমৃদ্ধ দত্ত  আমেদাবাদ, ২১ এপ্রিল: শহর বনাম গ্রামের লড়াই হবে গুজরাতে। এখনও নোট বাতিল কিংবা জিএসটি সত্ত্বেও গুজরাতের শহরাঞ্চল বিজেপির পাশেই আছে। ২০১৭ সালে সামান্য হলেও শহরের ভোটব্যাঙ্কে ধাক্কা লেগেছিল। কিন্তু তার থেকেও অনেক বেশি উদ্বেগ গ্রাম নিয়ে।
বিশদ

22nd  April, 2019
কেন্দ্র: কেন্দ্রপাড়া
গ্রামে নিচুতলার সংগঠন তৈরিই হয়নি, নিজেদের শক্তি নিয়েই উদ্বেগে বিজেপি

সন্দীপন বিশ্বাস, কেন্দ্রাপাড়া, ২১ এপ্রিল: ‘বিজুবাবু’ চলচ্চিত্রটি সুপারহিট হলেও বিজু জনতা দলের বহু নেতা ও কর্মী এই ছবিটিকে নিয়ে প্রশ্ন তুলেছেন। কেননা এই মশালা ছবিতে বিজু পট্টনায়েকের আদর্শকে সেভাবে তুলে ধরা হয়নি। অনেকের মতে এই ছবি মানুষকে ভুল বার্তা দেবে। কিন্তু তরুণ প্রজন্মের কাছে এই ছবি সুপার হিট।
বিশদ

22nd  April, 2019
তারকা প্রচারক না হয়েও চার গণ্ডা সভা করে বুড়ো হাড়ে ভেল্কি দেখালেন ভিএস

 জীবানন্দ বসু, এর্নাকুলাম, ২১ এপ্রিল: দল তাঁকে এবার ‘স্টার ক্যাম্পেনার’, অর্থাৎ তারকা প্রচারক বলে মনে করেনি। তাই কেন্দ্রীয় বা রাজ্য মিলিয়ে ৪০ জন প্রথম সারির সিপিএম নেতার তালিকায় ঠাঁই পাননি। তবে তাতে কিছু যায় আসেনি তাঁর। নিজের দল এবং বামজোটের অধিকাংশ প্রার্থী তাঁকে দিয়ে অন্তত একটা জনসভা করাতে চেয়েছিলেন।
বিশদ

22nd  April, 2019
 ২৩ মে-র পর সপা-বসপা জোটের সামনে কংগ্রেস ছাড়া কোনও উপায় থাকবে না: সলমন খুরশিদ

  কাইমগঞ্জ (উত্তরপ্রদেশ), ২১ এপ্রিল (পিটিআই): উত্তরপ্রদেশে শেষ ভরসা হবে সেই কংগ্রেসই। রবিবার এই দাবি করলেন কংগ্রেসের প্রাক্তন প্রদেশ সভাপতি সলমন খুরশিদ। সাফ জানালেন, সপা-বসপা ও আরএলডির সঙ্গে নির্বাচন পরবর্তী জোট হওয়ার ব্যাপারে আশাবাদী তিনি। এবারের লোকসভা ভোটে দলের সাফল্য নিয়ে আত্মবিশ্বাসী প্রাক্তন বিদেশিমন্ত্রী।
বিশদ

22nd  April, 2019
চাষিদের দুরাবস্থা নিয়ে হেলদোল নেই কোনও দলের
স্থানীয় আরজেডি নেতৃত্বের সমর্থন নেই, সুপৌল ধরে রাখাই চ্যালেঞ্জ কংগ্রেসের

পাটনা, ২১ এপ্রিল: বিহারের ‘বাহুবলী’ নেতা রাজেশ রঞ্জন ওরফে পাপ্পু যাদবের দৌলতে বরাবরই চর্চায় সুপৌল। এবারও এই কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন গতবারের জয়ী কংগ্রেসের রঞ্জিত রঞ্জন। যাঁর আর এক পরিচয় তিনি মাধেপুরার বিদায়ী সাংসদ তথা ‘বাহুবলী’ রাজেশ রঞ্জন ওরফে পাপ্পু যাদবের স্ত্রী। 
বিশদ

22nd  April, 2019
জয় ও বিজয়ের খেলার দিকে তাকিয়ে ওড়িশা

নিজস্ব প্রতিনিধি, কেন্দ্রপাড়া, ২১ এপ্রিল: জয় অর্থাৎ বৈজয়ন্ত পান্ডার সঙ্গে হাত মিলিয়ে লড়ছেন বিজয়ও। এই কেন্দ্রপাড়া অঞ্চলে বিজয় একটি বিশিষ্ট নাম। পুরো নাম বিজয় মহাপাত্র। ওড়িশা উপকূলবর্তী এলাকার রাজনীতিতে তিনি একজন প্রবীণ নেতা। বিজু পট্টনায়েকের মন্ত্রিসভায় ছিলেন। বিজু জনতা দলের অন্যতম প্রতিষ্ঠাতা।
বিশদ

22nd  April, 2019
অভিনন্দনকে না ফেরালে পরিণতির জন্য পাকিস্তানকে সাবধান করেছিলাম: মোদি
নির্বাচনী জনসভা থেকে বিরোধীদের তোপ

 পাটান ও জয়পুর, ২১ এপ্রিল (পিটিআই): বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে না ফেরালে এর পরিণতির জন্য পাকিস্তানকে সতর্ক করেছিলেন তিনি। রবিবার গুজরাতের পাটানের এক নির্বাচনী সভায় এমনই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

22nd  April, 2019
 ‘বাবরি ধ্বংস করে আমি গর্বিত’, ফের বিতর্কে সাধ্বী, নোটিস ধরাল কমিশন

  নয়াদিল্লি, ২১ এপ্রিল: আবারও বিতর্কিত মন্তব্য সাধ্বী প্রজ্ঞা ঠাকুরের। এবার প্রসঙ্গ বাবরি মসজিদ। বললেন, ‘বাবরি মসজিদ ধ্বংস করে আমি গর্বিত। দেশের সব কালিমা ধুয়ে মুছে সাফ গিয়েছে।’ এই মন্তব্যের জন্য যথারীতি তাঁকে নোটিস ধরিয়েছে নির্বাচন কমিশন। তাতেও ভ্রূক্ষেপহীন সাধ্বী প্রজ্ঞা। তাঁর প্রতিক্রিয়া, কমিশনের নোটিস পেয়েছি।
বিশদ

22nd  April, 2019
কোনও হিংসাই মেনে নেওয়া যায় না: মমতা
এই অঞ্চলে এধরনের বর্বরতার কোনও স্থান নেই, শ্রীলঙ্কার বিস্ফোরণ নিয়ে তীব্র প্রতিক্রিয়া মোদির

নয়াদিল্লি, ২১ এপ্রিল (পিটিআই): রবিবার শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের কড়া নিন্দা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন তাঁর ট্যুইট, শ্রীলঙ্কায় ভয়াবহ বিস্ফোরণের তীব্র নিন্দা করছি।
বিশদ

22nd  April, 2019
 শ্রীলঙ্কা বিস্ফোরণ: গির্জাগুলির নিরাপত্তা বাড়াল গোয়া সরকার

 পানাজি, ২১ এপ্রিল (পিটিআই): শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের জেরে রবিবার রাজ্যের সব গির্জা চত্বরে নিরাপত্তা বাড়াল গোয়া সরকার। মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেন, বিভিন্ন গির্জা চত্বরে নিরাপত্তা বাড়ানোর জন্য তিনি রাজ্য পুলিসের ডিজি প্রণব নন্দাকে নির্দেশ দিয়েছেন।
বিশদ

22nd  April, 2019
 কলম্বো যাতায়াতের উড়ান টিকিট বাতিলের চার্জ মকুব করল এয়ার ইন্ডিয়া

 নয়াদিল্লি, ২১ এপ্রিল (পিটিআই): শ্রীলঙ্কার রাজধানী শহর কলম্বোয় যাতায়াতের জন্য উড়ানের টিকিট বাতিল বা বদলের চার্জ আগামী ২৪ এপ্রিল পর্যন্ত মকুব করল এয়ার ইন্ডিয়া (এআই)। রবিবার শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের জেরেই এআইয়ের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

22nd  April, 2019
শ্রীলঙ্কা বিস্ফোরণে নিহত কেরলের এক বাসিন্দা সহ চার ভারতীয়
সাম্প্রদায়িক শক্তির মোকাবিলা করার আহ্বান বিজয়নের

  চেন্নাই, ২১ এপ্রিল (পিটিআই): শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন চারজন ভারতীয়। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ এক ট্যুইটে জানান, লক্ষ্মী, নারায়ণ চন্দ্রশেখর ও রমেশ নামে তিন ভারতীয় এই বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন।
বিশদ

22nd  April, 2019
 মোদির বায়োপিকের দ্রুত মুক্তির প্রার্থনায় সাঁইবাবার মন্দিরে পুজো বিবেক ওবেরয়ের

 সিরিডি, ২১ এপ্রিল (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিকে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বিবেক ওবেরয়। কিন্তু নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞায় আপাতত আটকে গিয়েছে সিনেমার মুক্তি। অভিনীত সিনেমার দ্রুত মুক্তির কামনায় সাঁইবাবার মন্দিরে পুজো দেন তিনি। 
বিশদ

22nd  April, 2019
 বালাকোট: বিরোধীদের ফের তোপ বিজেপির

 নয়াদিল্লি, ২১ এপ্রিল (পিটিআই): বালাকোটে জঙ্গি ঘাঁটি ধ্বংসের প্রমাণ চেয়ে সরব হয়েছিলেন বিরোধীরা। এনিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সহ অন্যান্য নেতাদের জবাব দিতে একগুচ্ছ অ্যানিমেশন ভিডিও প্রকাশ করল বিজেপি।
বিশদ

22nd  April, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার ভোরে সকলের নজর এড়িয়ে তারাপীঠে তারা মায়ের মন্দিরে পুজো দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্ভবত গুণগ্রাহীদের নজর এড়াতে টুপি পরে, চাদরে মুখ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM

বিধানসভা উপনির্বাচন: দার্জিলিংয়ে গোর্খা জনমুক্তি মোর্চার প্রার্থী বিনয় তামাং 

06:06:23 PM

মনোনয়ন জমা দিলেন পূর্ব দিল্লি কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর 

06:03:24 PM