Bartaman Patrika
দেশ
 

 তামিলনাড়ু জুড়ে তল্লাশি এনআইএর

 চেন্নাই, ২০ জুলাই (পিটিআই): আনসারুল্লা জঙ্গি মডিউল মামলায় শনিবার চেন্নাই সহ তামিলনাড়ুর বেশ কয়েকটি জায়গায় তল্লাশি অভিযান চালাল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। অভিযান চালানো হয়েছে মাদুরাই, তিরুনেলভেলি, রামানাথপুরম জেলাতেও।
বিশদ
সিধুর পদত্যাগপত্র গ্রহণ করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

 চণ্ডীগড়, ২০ জুলাই (পিটিআই): নভজ্যোৎ সিং সিধুর ইস্তফাপত্র গ্রহণ করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। শনিবার এক আধিকারিক সূত্রে এখবর জানা গিয়েছে। পাশাপাশি, সিধুর সেই পদত্যাগপত্র রাজ্যপাল ভি পি সিংয়ের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।
বিশদ

21st  July, 2019
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত 

নয়াদিল্লি, ২০ জুলাই (পিটিআই): প্রয়াত প্রবীণ কংগ্রেস নেত্রী তথা তিনবারের দিল্লির মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত। বয়স হয়েছিল ৮১ বছর। পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেল ৩টে ৫৫ মিনিট নাগাদ দিল্লির একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। আজ সকাল সাড়ে ১০টা নাগাদ হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে।
বিশদ

20th  July, 2019
‘আকাশ থেকে পড়ছে না’, পাঁচ লক্ষ কোটি ডলারের অর্থনীতি নিয়ে মোদি সরকারকে খোঁচা প্রণব মুখোপাধ্যায়ের

নয়াদিল্লি, ১৯ জুলাই: ৫ লক্ষ কোটি ডলারের ভারতীয় অর্থনীতি নিয়ে ঢাক পেটানোয় মোদি সরকারের সমালোচনায় সরব হলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখাপাধ্যায়। তিনি বলেন, পূর্বের সরকারের কাজ ছাড়া ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতিতে দেশকে নিয়ে যাওয়া সম্ভব নয়।
বিশদ

20th  July, 2019
গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে: রাহুল
সোনভদ্রে যাওয়ার পথে প্রিয়াঙ্কাকে গ্রেপ্তারের ঘটনায় সরব কংগ্রেস

লখনউ ও নয়াদিল্লি, ১৯ জুলাই: সোনভদ্রে জমি বিবাদে নিহতদের বাড়িতে যাওয়ার সময় নারায়ণপুরে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে আটকাল পুলিস। প্রতিবাদে ধর্নায় বসলে তাঁকে সেখান থেকে চুনার গেস্ট হাউসে নিয়ে যায় পুলিস। ডিআইজি পীযূষ কুমার শ্রীবাস্তব বলেন, ‘প্রিয়াঙ্কা গান্ধী এবং কংগ্রেস কর্মীদের আটক করা হয় নারায়ণপুরে। ওঁরা সোনভদ্রে যাচ্ছিলেন।’
বিশদ

20th  July, 2019
কর্ণাটকে প্রতিবাদী বিজেপি বিধায়কদের রাতের খাবার খাইয়ে সৌজন্যের নজির কংগ্রেসের

বেঙ্গালুরু, ১৯ জুলাই: আস্থাভোট নিয়ে বিধানসভায় দিনভর নাটক। একে অপরের বিরুদ্ধে শানিত আক্রমণ। রাতে রাজনীতির বাইরে এক অন্য দৃশ্যের সাক্ষী থাকল বেঙ্গালুরুর বিধানসভা ভবন। রাতজাগা প্রতিবাদী বিজেপি বিধায়কদের ভুরিভোজে খাইয়ে রাজনৈতিক সৌজন্যের অনন্য নজির গড়ল কংগ্রেস।
বিশদ

20th  July, 2019
ভারতকে উদ্বাস্তুদের
রাজধানী হতে দেব না
সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৯ জুলাই: ভারতকে বিশ্বের উদ্বাস্তু রাজধানী হতে দেওয়া যায় না। অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার কাজটি তাই করতেই হবে। আজ সুপ্রিম কোর্টে এই ভাষায় ন্যাশনাল রেজিস্টার অফ সিটিজেনস প্রক্রিয়ার (এনআরসি) পক্ষে সওয়াল করেছে কেন্দ্রীয় সরকার।
বিশদ

20th  July, 2019
 এখনও ঝুলে আস্থাভোট, সঙ্কট বাড়িয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কুমারস্বামী ও কংগ্রেস

নয়াদিল্লি ও বেঙ্গালুরু, ১৯ জুলাই (পিটিআই): কর্ণাটক সঙ্কট নিয়ে শুক্রবার আরও একপ্রস্ত নাটক দেখল দেশবাসী। চূড়ান্ত সীমার মধ্যে আস্থাভোট না গিয়ে রাজ্যপালের থেকে দ্বিতীয় নোটিস পেলেন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী।
বিশদ

20th  July, 2019
বন্ধ হচ্ছে না গরিব রথ
ট্রেন, বাড়ছে না ভাড়াও

জল্পনা উড়িয়ে জানাল রেলমন্ত্রক

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৯ জুলাই: বন্ধ হচ্ছে না গরিব রথ ট্রেনের পরিষেবা। সাধারণ মানুষের কথা ভেবে বৃদ্ধি করা হচ্ছে না এর ভাড়াও। এই সংক্রান্ত যাবতীয় জল্পনা উড়িয়ে দিয়ে আজ এ কথা স্পষ্ট জানিয়ে দিল রেলমন্ত্রক।
বিশদ

20th  July, 2019
 এবার মোষ চোর সন্দেহে গণপিটুনি, বিহারে হত ৩

  ছাপরা, ১৯ জুলাই (পিটিআই): ত্রিপুরার পর এবার বিহার। এক মাসের মধ্যেই দ্বিতীয়বার পিটিয়ে মারার ঘটনা ঘটল দেশে। পুলিস জানিয়েছে, শুক্রবার ভোর সাড়ে চারটে নাগাদ মোষ চুরির সন্দেহে পিটিয়ে মারার ঘটনাটি ঘটেছে সারন জেলার বানিয়াপুর থানা এলাকার পয়গম্বরপুর গ্রামে।
বিশদ

20th  July, 2019
 খেলাধুলোয় বরাদ্দ বাড়ানোর পক্ষে ভোট এমপি অচ্যুত সামন্তর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ওড়িশা দেশের খেলাধুলোকে অন্য মাত্রা দিচ্ছে। কন্ধমলের এমপি ডাঃ অচ্যুৎ সামন্ত শুক্রবার লোকসভায় এই মন্তব্য করে যুব ও ক্রীড়া দপ্তরের জন্য বাজেটে বাড়তি বরাদ্দ রাখার পক্ষে ভোট দেন। তিনি দেশের খেলাধুলোর জগতের তৃণমূল স্তরের সমস্যাগুলি তুলে ধরেন।
বিশদ

20th  July, 2019
দুর্ঘটনায় মারা গেল শিশুশিল্পী শিবলেখ সিং

রায়পুর, ১৯ জুলাই: রায়পুরের মফঃস্বলে এক দুর্ঘটনায় মৃত্যু হল হিন্দি টেলিভিশন জগতের শিশুশিল্পী শিবলেখ সিংয়ের (১৪)। ‘শঙ্কটমোচন হনুমান’, ‘শশুরাল সিমর কা’ ইত্যাদি সিরিয়ালে সে কাজ করেছে।
বিশদ

20th  July, 2019
অনলাইন গেমের ‘টাস্ক’ পূরণ
করতে গিয়ে আত্মঘাতী যুবক

পুনে, ১৯ জুলাই (পিটিআই): ব্লু-হোয়েলের মতোই এক অনলাইন গেমের ‘টাস্ক’ পূরণ করতে গিয়ে আত্মহত্যা করলেন মহারাষ্ট্রের এক যুবক। ব্লু-হোয়েলের তাণ্ডবে দেশজুড়ে নানা প্রান্তে ইতিমধ্যেই বহু মানুষ আত্মহত্যা করেছেন।
বিশদ

20th  July, 2019
কর্ণাটক থেকে তথ্য জানার অধিকার আইনের সংশোধন
লোকসভায় বিরোধীদের প্রতিবাদ, স্লোগান, ওয়েলে নেমে বিক্ষোভ, ওয়াক আউট

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ জুলাই: কর্ণাটক বিধানসভা ইস্যু থেকে সংসদে কেন্দ্রের আনা তথ্য জানার অধিকার আইনে সংশোধন, লোকসভায় আজ সকাল থেকে দফায় দফায় চলল বিরোধীদের প্রতিবাদ, স্লোগান, ওয়েলে নেমে বিক্ষোভ, ওয়াক আউট।
বিশদ

20th  July, 2019
আলোচনাসভায় বললেন এআইসিটিই’র চেয়ারম্যান
২০২০ সাল থেকে আর কোনও নতুন ইঞ্জিনিয়ারিং কলেজ নয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০২০ সাল থেকে নতুন করে আর ইঞ্জিনিয়ারিং কলেজ তৈরির অনুমোদন দেওয়া হবে না। শুক্রবার ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের এক আলোচনায়সভায় একথা ফের স্মরণ করিয়ে দিলেন অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)-এর চেয়ারম্যান অনিল সহস্রবুদ্ধে।
বিশদ

20th  July, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাঁরা পঞ্চায়েত এলাকায় কর আদায় করেন। তাঁদের মাধ্যমে যে টাকা আদায় হয়, তার উপর অনেকটাই নির্ভর করে পঞ্চায়েতের আয়। মোটা টাকার অনুদান পাওয়ার ক্ষেত্রেও পঞ্চায়েতের ভরসা তাঁরাই। অথচ গ্রাম পঞ্চায়েতের ট্যাক্স কালেক্টরদের ন্যায্য টাকা দেওয়ার ক্ষেত্রে চরম ...

তেহরান, ২২ জুলাই (এএফপি): সিআইএ-র চর সন্দেহে ১৭ জনকে গ্রেপ্তার করার পাশাপাশি কয়েকজনকে মৃত্যুদণ্ড দিল ইরান। সোমবার এই খবর জানিয়েছে ইরান প্রশাসন। নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি আধিকারিক জানিয়েছেন, দেশের সঙ্গে গদ্দারি করার অভিযোগে কয়েকজনকে উচিত শিক্ষা দেওয়া হয়েছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও মালাবাজার: ছেলেধরা সন্দেহে সোমবার সকালে নাগরাকাটার সুখানিবস্তি এলাকায় পুলিসের সামনেই এক ভিখারিকে পাথর দিয়ে মাথা থেতলে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠল। ছেলেধরা সন্দেহে নাগরাকাটায় রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছে।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট পথে বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর চূড়ান্ত অনুমোদন চেয়ে গত মাসের শেষের দিকে ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’ (সিআরএস)-র কাছে আবেদন করেছিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)। সঙ্গে পাঠানো হয়েছিল প্রয়োজনীয় কাগজপত্রও। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মের যোগাযোগ আসবে। যে সুযোগ পাবেন তাকে সদ্ব্যবহার করুন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আনুকূল্য পাবেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৯- আমেরিকাতে টাইপরাইটারের পূর্বসুরী টাইপোগ্রাফার পেটেন্ট করেন উইলিয়াম অস্টিন বার্ড।
১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
১৮৮১ - আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলির মধ্যে সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশন প্রতিষ্ঠিত হয়।
১৮৯৫- চিত্রশিল্পী মুকুল দের জন্ম
১৯৯৫- হেল-বপ ধূমকেতু আবিস্কার হয়। পরের বছরের গোড়ায় সেটি খালি চোখে দৃশ্যমান হয়।
২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার 67.49 70.53
পাউন্ড 84.31 88.37
ইউরো 75.63 79.29
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ২৭/৫২ অপঃ ৪/১৬। উত্তরভাদ্রপদ ২০/১৫ দিবা ১/১৪। সূ উ ৫/৭/৪২, অ ৬/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে, বারবেলা ৬/৪৭ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৯/০ মধ্যে।
৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ১৮/৪৭/৯ দিবা ১২/৩৭/৪। উত্তরভাদ্রপদনক্ষত্র ১৪/২৯/১২ দিবা ১০/৫৩/৫৩, সূ উ ৫/৬/১২, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২৪ মধ্যে ও ১/০ গতে ২/৪৪ মধ্যে ও ৩/৩৬ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ মধ্যে ও ৯/৮ গতে ১১/২০ মধ্যে ও ১/৩২ গতে ৩/১ মধ্যে, বারবেলা ৬/৪৫/৩৬ গতে ৮/২৫/১ মধ্যে, কালবেলা ১/২৩/১৪ গতে ৩/২/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/৪২/৪ গতে ৯/২/৩৯ মধ্যে।
১৯ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন বরিস জনসন 

04:47:58 PM

৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:40 PM

অর্ডিন্যান্স ফ্যাক্ট্ররি বেসরকারিকরণের প্রতিবাদে মোদিকে চিঠি মমতার
অর্ডিন্যান্স ফ্যাক্ট্ররি বেসরকারিকরণের প্রতিবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী ...বিশদ

03:59:06 PM

সাউথ ক্যালকাটা ল কলেজে বিক্ষোভ 
সাউথ ক্যালকাটা ল কলেজে বিক্ষোভ। কলেজে ছাত্রীদের সঙ্গে অভাব্য আচরণের ...বিশদ

03:27:32 PM

ফের মেট্রোর দরজায় হাত আটকাল যাত্রীর 
আবারও এক যাত্রীর হাত আটকাল মেট্রোর দরজায়। তবে আরপিএফের তৎপরতায় ...বিশদ

03:01:00 PM

কাশ্মীর ইস্যুতে ট্রাম্প সঠিক হলে দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন মোদি: রাহুল গান্ধী
 

কাশ্মীর ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সঠিক হলে দেশের সঙ্গে ...বিশদ

02:14:49 PM