Bartaman Patrika
দেশ
 

 ৩৫ হাজার কোটির বেশি ঋণ শোধের দাবি অনিল আম্বানির

 মুম্বই, ১১ জুন (পিটিআই): সম্পত্তি বিক্রি করে বিগত ১৪ মাসে ঋণদাতাদের ৩৫ হাজার ৪০০ কোটি টাকা মিটিয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার, এমনটাই দাবি করেছেন রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান অনিল আম্বানি। ২০১৮ সালের এপ্রিল মাস থেকে ২০১৯ সালের মে মাসের মধ্যে এই পরিমাণ টাকা শোধ করা হয়েছে।
বিশদ
 বিমান অপহরণের ভয় দেখানোয় যাবজ্জীবন কারাদণ্ড ব্যবসায়ীর

 আমেদাবাদ, ১১ জুন (পিটিআই): বিমান অপহরণের ভয় দেখানোয় যাবজ্জীবন কারাদণ্ড হল মুম্বইয়ের ব্যবসায়ী বিরজু সাল্লার। একই সঙ্গে মঙ্গলবার তাঁকে পাঁচ কোটি টাকা জরিমানা করেছে বিশেষ এনআইএ আদালত। এই টাকা বিমানকর্মী এবং বিমানযাত্রীদের মধ্যে বণ্টন করার নির্দেশ দিয়েছেন বিচারক কে এম দাভে।
বিশদ

ট্রেনে প্রবল গরমে মৃত চার যাত্রী

ঝাঁসি, ১১ জুন (পিটিআই): কোয়েম্বাত্তুর থেকে আগ্রা যাওয়ার পথে ঝাঁসিতে কেরল এক্সপ্রেসে প্রবল গরমে প্রাণ হারালেন চারজন যাত্রী। সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও একজনকে।
বিশদ

 লোকসভার প্রোটেম স্পিকার হতে চলেছেন বিজেপি সাংসদ বীরেন্দ্র কুমার

 নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): লোকসভার প্রোটেম স্পিকার হতে চলেছেন মধ্যপ্রদেশের বিজেপি সাংসদ বীরেন্দ্র কুমার। মঙ্গলবার সরকারি সূত্রে এই খবর মিলেছে। সাতবারের সাংসদ ৬৫ বছর বয়সি বীরেন্দ্র কুমার টিকমগড় থেকে লোকসভা নির্বাচনে জয়ী হয়েছেন।
বিশদ

 নির্বাচনে হার, তুঙ্গে কংগ্রেসের অন্তর্কলহ

 জয়পুর, ১১ জুন (পিটিআই): সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে ভরাডুবি ঘিরে কংগ্রেসের অন্তর্কলহ অব্যাহত। নির্বাচনে হারের জন্য এবার দলেরই একাংশের দিকে আঙুল তুললেন রাজস্থানের এক কংগ্রেস নেত্রী। জানা গিয়েছে, এবারের নির্বাচনে জয়পুর (শহর) কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন জয়পুরের প্রাক্তন মেয়র জ্যোতি খাণ্ডেলওয়াল।
বিশদ

 দিল্লির জল সঙ্কট নিয়ে সরব বিজেপি

  নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): নিজের কেন্দ্রে ‘জল সঙ্কট’ নিয়ে সরব বিজেপি এমপি মীনাক্ষী লেখি। মঙ্গলবার দিল্লির জল বোর্ডের বাইরে রীতিমতো ধর্নায় বসেন তিনি। যদিও দিল্লি সরকারের আওতায় থাকা জল বোর্ডের দাবি, ক্ষমতা অনুযায়ী জল সরবরাহ করা হচ্ছে। বিজেপি মানুষকে সাহায্যের নামে ‘ইস্যুটি নিয়ে রাজনীতি’ করছে।
বিশদ

রেকর্ড গড়ে ৪৮ ডিগ্রিতে দিল্লির
তাপমাত্রা, জারি লাল সতর্কতা

নয়াদিল্লি, ১০ জুন: চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে গোটা উত্তর ভারতে তীব্র দাবদাহ অব্যাহত। তাপমাত্রা বৃদ্ধির পাশাপাশি বেড়েছে তাপপ্রবাহের দাপট। সব মিলিয়ে ক্রমেই অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছে দিল্লি সংলগ্ন এলাকায়। সোমবার সর্বকালীন রেকর্ড গড়ল দিল্লির তাপমাত্রা। 
বিশদ

11th  June, 2019
কাঠুয়া গণধর্ষণ এবং হত্যা
মামলায় তিনজনের যাবজ্জীবন

ফিরদৌস হাসান, শ্রীনগর: বহুচর্চিত কাঠুয়া গণধর্ষণ এবং হত্যা মামলায় অভিযুক্ত ছ’জনের মধ্যে তিনজনকে যাবজ্জীবন দিল পাঠানকোটের আদালত। সোমবার পাঠানকোটের দায়রা আদালত ৬১ বছরের প্রাক্তন সরকারি আধিকারিক এবং গ্রামপ্রধান সঞ্জি রাম, বিশেষ পুলিস অফিসার দীপক খাজুরিয়া এবং পরভেশ কুমারকে ৩০২ ধারায় হত্যা এবং ৩৭৬ডি ধারায় গণধর্ষণের অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিয়েছে। বিশদ

11th  June, 2019
অন্ধ্রপ্রদেশের উন্নতিতে জগন্মোহনকে সবরকম সহযোগিতার আশ্বাস মোদির

  তিরুপতি, ১০ জুন (পিটিআই): অন্ধ্রপ্রদেশের উন্নয়নে রাজ্যের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডিকে যাবতীয় সহযোগিতার আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে বসার পর রবিবার প্রথম অন্ধ্রপ্রদেশ সফরে যান তিনি। শ্রীলঙ্কা থেকে ফেরার পথে রাজ্যের মন্দির শহর তিরুপতিতে নামেন মোদি।
বিশদ

11th  June, 2019
 রাহুলের সঙ্গে কথা কোণঠাসা সিধুর

  নয়াদিল্লি, ১০ জুন: পাঞ্জাবে মন্ত্রী সিধুর ডানা ছেঁটেছিলেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। গুরুত্বপূর্ণ দপ্তর কেড়ে ধরিয়ে দিয়েছিলেন অপেক্ষাকৃত কম গুরুত্বের দপ্তর। প্রাক্তন ক্রিকেটারের নাম বাদ পড়েছে সরকারের গুরুত্বপূর্ণ উপদেষ্টা কমিটি থেকেও। যার জেরে পাঞ্জাব কংগ্রেসের এই দুই নেতার মধ্যে সংঘাত চরমে।
বিশদ

11th  June, 2019
 প্রয়াত পুদুচেরির প্রাক্তন মুখ্যমন্ত্রী আর ভি জানকীরমন

  পুদুচেরি, ১০ জুন (পিটিআই): প্রয়াত হলেন প্রবীণ ডিএমকে নেতা তথা পুদুচেরির প্রাক্তন মুখ্যমন্ত্রী আর ভি জানকীরমন। সোমবার স্থানীয় একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রয়াণকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। বার্ধক্যজনিত অসুস্থতার জন্য তাঁর মৃত্যু হয়েছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে।
বিশদ

11th  June, 2019
 শাস্ত্রী ভবনে আগুন, আতঙ্ক

নয়াদিল্লি, ১০ জুন (পিটিআই): সোমবার ছোট আগুন থেকে আতঙ্ক ছড়াল দিল্লির শাস্ত্রী ভবনে। এদিন দুপুর ১টা ১২ মিনিট নাগাদ ভবনের নীচতলায় একটি ঘরে আগুন দেখতে পাওয়া যায়।
বিশদ

11th  June, 2019
 অসুস্থতার কারণ দেখিয়ে ইডির মুখোমুখি হলেন না চন্দা কোছর

নয়াদিল্লি, ১০ জুন (পিটিআই): অসুস্থতার কারণ দেখিয়ে সোমবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) অফিসারদের সামনে হাজির হলেন না চন্দা কোছর। আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও-র বিরুদ্ধে অর্থ তছরুপের মামলায় তদন্ত চালাচ্ছে ইডি। এদিন হাজিরা এড়িয়ে যাওয়ায় চলতি সপ্তাহের শেষের দিকে তাঁকে ফের ডাকা হতে পারে বলে ইডি সূত্রে খবর।
বিশদ

11th  June, 2019
খারাপ ফলের কারণ খুঁজতে দু’দিনের উত্তরপ্রদেশ সফরে যাচ্ছেন প্রিয়াঙ্কা

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১০ জুন: হারানো জমি ফিরে পেতে কাজে নামছেন প্রিয়াঙ্কা গান্ধী। মঙ্গল এবং বুধবার—দু’দিনের কর্মসূচিতে উত্তরপ্রদেশে যাচ্ছেন তিনি। বিশদ

11th  June, 2019
 বালাকোটের আতঙ্ক, জঙ্গি শিবির গোটাচ্ছে পাকিস্তান

নয়াদিল্লি, ১০ জুন: বালাকোট হামলার আতঙ্কে থরহরিকম্প পাকিস্তান। উপরি হিসেবে রয়েছে ফের হামলার আশঙ্কা ও প্রবল আন্তর্জাতিক চাপ। এই দুইয়ের জুজুতে বেশ কয়েক মাস ধরে জঙ্গি শিবিরগুলি গোটাতে শুরু করেছে তারা। বালাকোটে ভারতীয় বায়ুসেনার বোমাবর্ষণ এমনিতেই সবক শিখিয়েছে পাকিস্তানকে।
বিশদ

11th  June, 2019

Pages: 12345

একনজরে
গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রের বিজ্ঞানীরা মৎস্য চাষিদের তেলাপিয়া মাছের চাষ থেকে বিরত থাকার পরামর্শ দিচ্ছেন। কিন্তু কেন বিজ্ঞানীরা এই মাছের চাষ থেকে চাষিদের বিরত থাকতে বলছেন?  ...

 লাহোর, ১১ জুন (পিটিআই): ভারতের আবেদনে সাড়া দিল পাকিস্তান। কিরঘিজস্তানে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (এসসিও) শীর্ষ বৈঠকে যোগ দেওয়ার জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে পারবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমান। ‘নৈতিক দিকটি’ মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানাল ইমরান খানের ...

 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৫১/১(১০ ওভার)(টার্গেট ৩০৮)

07:52:25 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ৩০৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

06:45:03 PM