Bartaman Patrika
দেশ
 

সেচ ও সড়ক নির্মাণে জোর
বরাদ্দ বাড়ছে ১০০ দিনের কাজে, বাজেটে কর্মসংস্থানে জোর দিয়ে আয় বাড়ানোই লক্ষ্য কেন্দ্রীয় সরকারের

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১০ জুন: কর্মসংস্থানই সবথেকে বড় সঙ্কট। তাই আগামী বাজেটে সবথেকে বেশি জোর দেওয়া হবে কর্মসংস্থান তথা আয়ের পথ সুগম করতে। আর এক্ষেত্রে মনমোহন সিং সরকারের চালু করা প্রকল্পই অন্যতম ভরসা। ১০০ দিনের কাজের গ্যারান্টি প্রকল্পে বড়সড় বরাদ্দ বৃদ্ধি হবে। একই সঙ্গে কৃষির জন্য সেচ এবং জাতীয় ও গ্রামীণ সড়ক নির্মাণ।
বিশদ
 ইভিএম ও ভিভিপ্যাট নয়, সমস্যা ভোট গণনার পদ্ধতি নিয়ে: পাওয়ার

 মুম্বই, ১০ জুন: ইভিএম ও ভিভিপ্যাট নিয়ে নয়, এবার ভোট গণনার পদ্ধতি নিয়ে সুর চড়ালেন এনসিপি প্রধান শারদ পাওয়ার। বিষয়টি নিয়ে বিরোধীদের সঙ্গে আলোচনা করবেন বলেও জানিয়েছেন। সোমবার মুম্বইয়ে দলীয় কর্মীদের এক সভায় তিনি বলেন, মানুষের ভোট দেওয়ার ক্ষেত্রে ইভিএম অথবা ভিভিপ্যাট নিয়ে কোনও গলদ নেই।
বিশদ

11th  June, 2019
একাধিক বিধানসভা আসনে পুনর্নির্বাচন আসন্ন
উত্তরপ্রদেশে বিজেপির দায়িত্ব কার হাতে, চর্চা তুঙ্গে

লখনউ, ১০ জুন (পিটিআই): উত্তরপ্রদেশে বিজেপির প্রধান মহেন্দ্রনাথ পাণ্ডে এখন কেন্দ্রীয় মন্ত্রী। এবার তাঁর স্থলাভিষিক্ত কে হবেন, তা নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। কারণ, সামনেই উত্তরপ্রদেশে ১১টি বিধানসভা আসনে পুনর্নির্বাচন। লোকসভা নির্বাচনের সাফল্য ধরে রাখার ভার কার উপর দেওয়া হবে, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।
বিশদ

11th  June, 2019
 হাজারিবাগে গাড়ি দুর্ঘটনায় হত ১১, আহত ২২

হাজারিবাগ (ঝাড়খণ্ড), ১০ জুন (পিটিআই): মর্মান্তিক গাড়ি দুর্ঘটনায় ঝাড়খণ্ডের হাজারিবাগ জেলায় ২ নম্বর জাতীয় সড়কে প্রাণ হারালেন ১১ জন। আহত হয়েছেন ২২ জন। নিহতদের মধ্যে তিনজন মহিলা ও এক শিশু রয়েছে। হাজারিবাগের ডেপুটি কমিশনার রবিশঙ্কর শুক্লা জানান, যাত্রীবাহী একটি বাস রাঁচি থেকে পাটনার মাসাউরি যাচ্ছিল।
বিশদ

11th  June, 2019
 ৩৭০ ধারার ইস্যুটি কোর্টের রায় বা আলোচনার মাধ্যমে সমাধান হওয়া উচিত, বললেন নীতীশ

  পাটনা, ১০ জুন (পিটিআই): নির্বাচনী প্রতিশ্রুতি মেনে বিজেপি যদি কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পথে এগয়, এনডিএ শরিক হিসেবে জেডিইউয়ের অবস্থান কী হবে? এপ্রসঙ্গে সোমবার সরাসরি উত্তর এড়িয়ে গেলেন জেডিইউ সভাপতি তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।
বিশদ

11th  June, 2019
 ধর্ষণের অভিযোগ তোলা মহিলাকে বিয়ে করলেন ত্রিপুরার বিধায়ক

  আগরতলা, ১০ জুন (পিটিআই): ত্রিপুরার শাসক জোটে থাকা দলের বিধায়কের বিরুদ্ধে ধর্ষণ ও প্রতারণার মামলা করেছিলেন এক মহিলা। সেই মহিলাকেই বিয়ে করলেন ইন্ডিজেনাস পিপল’স ফ্রন্ট অব ত্রিপুরার (আইপিএফটি) বিধায়ক ধনঞ্জয় ত্রিপুরা।
বিশদ

11th  June, 2019
আদিত্যনাথকে অপমান: আজ সাংবাদিকের গ্রেপ্তারির বিরুদ্ধে আর্জির শুনানি সুপ্রিম কোর্টে

নয়াদিল্লি, ১০ জুন (পিটিআই): সোশ্যাল মিডিয়ায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সম্পর্কে অবমাননাকর পোস্ট করেছেন। এই অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে নয়ডার সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে। বিষয়টি নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছে সব মহলে।
বিশদ

11th  June, 2019
 উত্তরপ্রদেশে ট্রাকের ধাক্কায় মৃত্যু তিন বাইক আরোহীর

গাজিপুর (উত্তরপ্রদেশ), ১০ জুন (পিটিআই): উত্তরপ্রদেশে তীব্র গতিতে ছুটে আসা ট্রাকের ধাক্কায় মৃত্যু হয়েছে তিন বাইক আরোহীর। তাঁদের মধ্যে দু’জন মহিলা। রবিবার ঘটনাটি ঘটেছে গাজিপুরের মহারাজগঞ্জ রেলওয়ে ক্রসিংয়ের কাছে।
বিশদ

11th  June, 2019
 শুধুমাত্র যৌন অভিব্যক্তির ছবি রাখা অপরাধ নয়, জানাল কেরল হাইকোর্ট

  কোচি, ১০ জুন (পিটিআই): কারওর ব্যক্তিগত সংগ্রহে শুধুমাত্র যৌন অভিব্যক্তিমূলক ছবি থাকা মহিলাদের অশ্লীলভাবে প্রদর্শন (বিরোধী) আইনে কোনও অপরাধ নয়। সম্প্রতি এই সংক্রান্ত একটি মামলায় এমনই রায় দিল কেরল হাইকোর্ট। অভিযুক্ত এক ব্যক্তি ও এক মহিলার বিরুদ্ধে চলা ফৌজদারি মামলা খারিজ করে দিয়েছে আদালত।
বিশদ

11th  June, 2019
হলদিয়াগামী কয়লাবোঝাই মালগাড়িতে আগুন

 বালেশ্বর, ১০ জুন (পিটিআই): হলদিয়াগামী কয়লাবোঝাই মালগাড়ির একটি বগিতে আগুন লেগে চাঞ্চল্য ছড়াল। সোমবার ঘটনাটি ঘটেছে, ওড়িশার বালেশ্বর জেলার সবিরা স্টেশনে। যদিও এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই।
বিশদ

11th  June, 2019
আরব সাগরে গভীর নিম্নচাপ, গুজরাত উপকূলে ঘূর্ণিঝড়ের সঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি

আমেদাবাদ, ১০ জুন (পিটিআই): আরব সাগরের উপর গভীর নিম্নচাপ। আর তার জেরেই আগামী বৃহস্পতি ও শুক্রবার ব্যাপক বৃষ্টিপাত হতে পারে গুজরাতের বেশ কিছু এলাকায়। সেইসঙ্গে রয়েছে ঘূর্ণিঝড়ের সম্ভাবনাও। সোমবার এমনই পূর্বাভাস শুনিয়েছে রাজ্যের হাওয়া অফিস। যার জেরে মৎস্যজীবীদের উদ্দেশে সতর্কবার্তা জারি করা হয়েছে।
বিশদ

11th  June, 2019
সব মন্ত্রকের সচিবদের সঙ্গে বৈঠক মোদির

  নয়াদিল্লি, ১০ জুন (পিটিআই): দ্বিতীয় দফায় সরকারে আসার পর দায়িত্ব আরও বেড়েছে। তাই শুরু থেকেই কাজে গতি আনতে সোমবার সব মন্ত্রকের সচিবদের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ ৭ নম্বর লোককল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠকে বসেন তাঁরা।
বিশদ

11th  June, 2019
৯২ ঘণ্টা অতিক্রান্ত, এখনও উদ্ধার হয়নি কুয়োয় পড়ে যাওয়া শিশুটি

সাঙ্গরুর (পাঞ্জাব), ১০ জুন (পিটিআই): ৯২ ঘণ্টার বেশি কেটে গেলেও এখনও উদ্ধার করা যায়নি কুয়োয় পড়ে যাওয়া দু’বছরের শিশুটিকে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় মাঠে খেলতে গিয়ে ১৫০ ফুট গভীর একটি পরিত্যক্ত কুয়োতে পড়ে যায় ভগবানপুরা গ্রামের ফতেবীর সিং নামে শিশুটি।
বিশদ

11th  June, 2019
 মহারাষ্ট্রে নদীতে ডুবে শিশু সহ মৃত ৩

 নাসিক, ১০ জুন (পিটিআই): মহারাষ্ট্রের নাসিক জেলায় নদীতে ডুবে মৃত্যু হল তিনজনের। মৃতদের মধ্যে এক মহিলা ও তাঁর সন্তান রয়েছে। নদীর জলে কাপড় পরিষ্কার করতে নেমে তাঁরা ডুবে যান। পুলিস জানিয়েছে, রবিবার দিন্দোরি এলাকায় করবা নদীতে ওই ঘটনাটি ঘটে।
বিশদ

11th  June, 2019
 রাজধানীর ধাক্কায় মৃত চার

এটাওয়া (উত্তরপ্রদেশ), ১০ জুন (পিটিআই): দিল্লিগামী রাজধানী এক্সপ্রেসের ধাক্কায় প্রাণ হারালেন চার জন। ঘটনাটি ঘটেছে, উত্তরপ্রদেশের এটাওয়া জেলার বলরাই রেল স্টেশনে। রেলসূত্রে খবর, ওই চারজন ট্রেন থেকে নেমে রেললাইন দিয়ে অন্য একটি প্ল্যাটফর্মে যাওয়ার চেষ্টা করছিল। 
বিশদ

11th  June, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...

গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...

 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১১ জুন: রাজ্যের ভোট পরবর্তী হিংসা এবং আইনশৃঙ্খলার ক্রমাবনতির অভিযোগ তুলে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দেবে বিজেপির সংসদীয় প্রতিনিধি দল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৫১/১(১০ ওভার)(টার্গেট ৩০৮)

07:52:25 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ৩০৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

06:45:03 PM