Bartaman Patrika
দেশ
 

 বিদ্যুৎস্পৃষ্ট হয়ে উত্তরপ্রদেশে মৃত ১

মুজফ্ফরনগর, ১০ জুন (পিটিআই): উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক ব্যক্তির। রবিবার রাতে একটি কলে পানীয় জল আনতে গিয়ে বিদ্যুৎবাহী তারের সংস্পর্শে আসেন তিনি। 
বিশদ
গিরিশ কারনাডের জীবনাবসান 

বেঙ্গালুরু, ১০ জুন (পিটিআই): ৮১ বছর বয়সে জীবনাবসান হল বিখ্যাত নাট্যকার তথা অভিনেতা গিরিশ কারনাডের। সোমবার সকাল সাড়ে ৬টা নাগাদ বেঙ্গালুরুর এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অশীতিপর এই অভিনেতা। বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি। একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হতে শুরু করেছিল। অক্সফোর্ডের প্রাক্তন এই ছাত্র মঞ্চ, রুপোলি পর্দা এবং টেলিভিশন প্রতিটি ক্ষেত্রেই ছাপ রেখে গিয়েছেন।
বিশদ

10th  June, 2019
 ৪০টি সুখোই যুদ্ধবিমানে যুক্ত হতে চলেছে ব্রহ্মস

 নয়াদিল্লি, ৯ জুন (পিটিআই): সুখোই যুদ্ধবিমান থেকে ব্রহ্মস ক্ষেপণাস্ত্র ছোঁড়ার পরীক্ষায় ইতিমধ্যে সাফল্য পেয়েছে ভারত। এবার খুব শীঘ্রই ৪০টির বেশি সুখোই যুদ্ধবিমানে ব্রহ্মস ক্ষেপণাস্ত্র যুক্ত করার সিদ্ধান্ত নিল সরকার। 
বিশদ

10th  June, 2019
সদ্যোজাত রাহুলকে কোলে নিয়েছিলাম, ৪৯ বছর আগের স্মৃতিতে ডুব রাজাম্মার

কোঝিকোড় (কেরল), ৯ জুন (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এগিয়ে এসে যখন তাঁকে বুকে জড়িয়ে ধরলেন, মুখে কথা সরছিল না বাহাত্তর বছরের রাজাম্মা ভাভাথিলের। ৪৯ বছর আগের একটি দিনের ঘটনা ফ্ল্যাশব্যাকের মতো ভিড় করে আসছিল তাঁর চোখে। দিনটা ছিল ১৯ জুন, ১৯৭০।
বিশদ

10th  June, 2019
 শিলচর স্টেশনে ট্রেনে আগুন

শিলচর (অসম), ৯ জুন: শিলচর স্টেশনে দাঁড়িয়ে থাকা শিলচর-ত্রিবান্দ্রম এক্সপ্রেসের তিনটি কামরায় আগুন লেগে চাঞ্চল্য ছড়াল। রবিবারের ওই ঘটনায় হতাহতের কোনও খবর নেই।
বিশদ

10th  June, 2019
 ২১শে যোগ দিবস পালনে কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিকে চিঠি কেন্দ্রের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৯ জুন: আন্তজার্তিক যোগ দিবস পালনে এবার ৩০ হাজার অংশগ্রহণকারীর সমাবেশ হবে রাঁচিতে। উপস্থিত থাকবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনিও যোগাভ্যাসে অংশ নেবেন।
বিশদ

10th  June, 2019
 চা বিক্রেতা প্রধানমন্ত্রী, সংবাদপত্রের হকার রাষ্ট্রপতি এবং সাধারণ মানুষকে মন্ত্রী করেছে বিজেপি: ষড়ঙ্গী

  ভুবনেশ্বর, ৯ জুন (পিটিআই): বিজেপিই একমাত্র দল, যারা একজন চা বিক্রেতাকে দেশের প্রধানমন্ত্রী করেছে। একজন খবরের কাগজের হকারকে দেশের রাষ্ট্রপতি বানিয়েছে। এবং কুঁড়েঘরে থাকা একজন মানুষ মন্ত্রী হিসেবে মানুষের সেবা করার সুযোগ দিয়েছে। এটাই বিজেপির বিশেষত্ব।
বিশদ

10th  June, 2019
আটটি উপদেষ্টা গোষ্ঠী থেকে সরানো হল সিধুকে

 চণ্ডীগড়, ৯ জুন: মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের সঙ্গে বিবাদের জেরে দপ্তর বদল হয়েছে আগেই। এবার আটটি উপদেষ্ঠা গোষ্ঠী থেকেও বাদ পড়লেন মন্ত্রী নভজ্যোত সিং সিধু। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পগুলির দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে মন্ত্রীদের নিয়ে এই উপদেষ্টা গোষ্ঠীগুলি গঠন করেছেন মুখ্যমন্ত্রী।
বিশদ

10th  June, 2019
সরকারের ঢিলেমি, আটকে কেন্দ্রীয় পুলিস বাহিনীর কয়েকশো কর্মীর অবসর, পেনশন সংক্রান্ত প্রক্রিয়া

নয়াদিল্লি, ৯ জুন (পিটিআই): স্বরাষ্ট্র মন্ত্রকের সিদ্ধান্তহীনতা। আর তার জেরেই গত ৩১ মে থেকে কেন্দ্রীয় সশস্ত্র পুলিস বাহিনীর (সিএপিএফ) কয়েকশো কর্মীর অবসর ও পেনশন আটকে রয়েছে। কারণ, পুলিস বাহিনীর অবসরের সার্বিক বয়স নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি মোদি সরকার।
বিশদ

10th  June, 2019
প্রধানমন্ত্রীর বিমানের জন্য পাকিস্তানের কাছে আকাশসীমা ব্যবহারের অনুমতি চাইল ভারত

নয়াদিল্লি ও বেজিং, ৯ জুন (পিটিআই): আগামী ১৩ জুন থেকে শুরু হতে চলা দু’দিনের সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (এসসিও) বৈঠকে যোগ দিতে কিরঘিজস্তান যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর বিমানকে যাতে পাকিস্তান তাদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়, সেজন্য নয়াদিল্লির তরফে অনুরোধ করা হল ইসলামাবাদকে।
বিশদ

10th  June, 2019
 কুয়োয় পড়ে যাওয়া শিশুকে উদ্ধারের কাজ এখনও চলছে

সঙ্গরুর, ৯ জুন: চল্লিশ ঘণ্টারও বেশি সময় পেরিয়ে গিয়েছে। কিন্তু, এখনও উদ্ধার করা যায়নি কুয়োয় পড়ে যাওয়া দু’বছরের শিশুটির। গত বৃহস্পতিবার বাড়ির বাইরে খেলতে গিয়ে দেড়শো ফুট গভীর ওই পরিত্যক্ত কুয়োয় পড়ে যায় ফতেহবীর সিং নামের ওই শিশুটি। স্থানীয় প্রশাসন এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী যৌথ ভাবে উদ্ধারকাজে নামে।
বিশদ

10th  June, 2019
মোদির ‘কেরলও আমার প্রিয়’ মন্তব্যকে কটাক্ষ রাহুল গান্ধীর
প্রধানমন্ত্রী পক্ষপাতদুষ্ট, অভিযোগ কংগ্রেস সভাপতির

থিরুভামবাডি (কেরল), ৯ জুন: দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর গত শনিবার প্রথম কেরল সফরে এসে রাজ্যবাসীর অকুণ্ঠ প্রশাংসা করেছিলেন নরেন্দ্র মোদি। গুরুভায়ুরের ‘অভিনন্দন সভা’য় বক্তব্য রাখতে গিয়ে ‘বারাণসীর মতোই কেরলও আমার কাছে প্রিয়’ বলে মন্তব্য করেছিলেন তিনি।
বিশদ

10th  June, 2019
 ২ সন্তানকে খুন করে আত্মঘাতী বাবা-মা

ভিলওয়াড়া (রাজস্থান), ৯ জুন: দুই সন্তানকে হত্যা করে আত্মঘাতী হলেন এক দম্পতি। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে রাজস্থানের ভিলওয়াড়া জেলার মাল কা খেরা এলাকায়। 
বিশদ

10th  June, 2019
 প্রবল বৃষ্টিপাতে মহারাষ্ট্রে মৃত ১

নাসিক, ৯ জুন (পিটিআই): প্রাক-বর্ষার বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি ও ঝড়ের কবলে পড়ে মহারাষ্ট্রের নাসিকে মৃত্যু হল একজনের। দুর্যোগের মধ্যে পড়ে আহত হয়েছেন আরও তিনজন।
বিশদ

10th  June, 2019
মেট্রো স্টেশনের পাশে মহিলার মুণ্ডহীন দেহ

 নয়াদিল্লি, ৯ জুন: দিল্লির জাহাঙ্গিরপুরী মেট্রো স্টেশনের কাছে এক অজ্ঞাতপরিচয় মহিলার মুণ্ডহীন দেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়াল। পুলিস সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় লেপ দিয়ে মোড়া অবস্থায় দেহটি একটি ট্রাঙ্কের ভিতর থেকে উদ্ধার করা হয়।
বিশদ

10th  June, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১১ জুন: রাজ্যের ভোট পরবর্তী হিংসা এবং আইনশৃঙ্খলার ক্রমাবনতির অভিযোগ তুলে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দেবে বিজেপির সংসদীয় প্রতিনিধি দল। ...

 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রের বিজ্ঞানীরা মৎস্য চাষিদের তেলাপিয়া মাছের চাষ থেকে বিরত থাকার পরামর্শ দিচ্ছেন। কিন্তু কেন বিজ্ঞানীরা এই মাছের চাষ থেকে চাষিদের বিরত থাকতে বলছেন?  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৫১/১(১০ ওভার)(টার্গেট ৩০৮)

07:52:25 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ৩০৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

06:45:03 PM