Bartaman Patrika
দেশ
 

 সরিস্কায় ফের বাঘের মৃত্যু

  আলোয়ার (রাজস্থান), ৯ জুন (পিটিআই): ফের আরও একটি বাঘের মৃত্যুর সাক্ষী হল সরিস্কা ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্র। সংরক্ষণ কেন্দ্রের ওয়ার্ডেন অরিন্দম তোমর জানান, বাঘটির মৃত্যুর প্রকৃত কারণ ময়নাতদন্তের পরই জানা যাবে। মাত্র দু’মাস আগে রণথম্ভোর জাতীয় উদ্যান থেকে সরিস্কায় নিয়ে আসা হয়েছিল পূর্ণবয়স্ক বাঘটিকে।
বিশদ
মুম্বইয়ে দু’টি ট্যাঙ্কারের সংঘর্ষে মৃত তিন

মুম্বই, ৯ জুন (পিটিআই): মুম্বইয়ে দু’টি ট্যাঙ্কারের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল তিনজনের। মৃতদের মধ্যে দু’জনই নাবালক ও একজন মহিলা। শনিবার গভীর রাতে ভিকরোলিতে ওই ঘটনা ঘটে।
বিশদ

10th  June, 2019
 ভোপালে ধর্ষণের পর শিশুকে খুন

ভোপাল, ৯ জুন (পিটিআই): আট বছরের এক শিশুকন্যাকে ধর্ষণের পর খুনের ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়াল মধ্যপ্রদেশের ভোপালে। রবিবার সকালে একটি ড্রেন থেকে ওই শিশুর দেহ উদ্ধার হয়। পুলিস জানিয়েছে, প্রাথমিক ময়নাতদন্তের রিপোর্টে শিশুটিকে ধর্ষণের পর খুন করার প্রমাণ মিলেছে। 
বিশদ

10th  June, 2019
ওড়িশায় পাঁচিল ভেঙে চারজনের মৃত্যু

ঢেঙ্কানল, ৯ জুন (পিটিআই): ওড়িশার ঢেঙ্কানল জেলায় একটি বাজারে পাঁচিল ভেঙে মৃত্যু হল চারজনের। এছাড়াও জখম হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন অন্তত ১০ জন। রবিবার সকালে জেলা শহরের অদূরে একটি বাজারে ওই ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, একটি পরিত্যক্ত রাইস মিলের উঁচু পাঁচিল আচমকাই ভেঙে পড়ে।
বিশদ

10th  June, 2019
 দিল্লিতে রেভ পার্টির পর্দাফাঁস

 নয়াদিল্লি, ৯ জুন (পিটিআই): দিল্লিতে বড়সড় রেভ পার্টির পর্দাফাঁস করল আবগারি দপ্তর। শনিবার রাতে দিল্লির ছত্তরপুর এলাকায় রেভ পার্টি চলার খবর পেয়ে পুলিস ও আবগারি দপ্তরের অফিসাররা হানা দেন। সেখান থেকে প্রচুর মদের বোতল, নিষিদ্ধ মাদক উদ্ধার হয়।
বিশদ

10th  June, 2019
 ভাইকে খুন করায় মহারাষ্ট্রে ধৃত দাদা

পালঘর, ৯ জুন (পিটিআই): পারিবারিক বিবাদের জেরে ভাইকে পিটিয়ে খুন করল দাদা। শনিবার ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের পালঘরে। রবিবার পুলিসের পক্ষ থেকে এ খবর জানানো হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্ত দাদা রবীশ সাম্ব্রে।
বিশদ

10th  June, 2019
 জম্মুতে যুবককে ছুরি মেরে খুন

জম্মু, ৯ জুন (পিটিআই): আর্নিয়া সীমান্তে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের হাতে খুন হলেন এক যুবক। তাঁর নাম মোতি লাল ওরফে তোনি (৩০)। আর্নিয়ার কাঠের গ্রামের বাসিন্দা বোধ রাজের ছেলে তিনি।
বিশদ

10th  June, 2019
 জম্মু ও কাশ্মীরে জঙ্গিঘাঁটির সন্ধান

জম্মু, ৯ জুন (পিটিআই): জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের একটি গোপন ঘাঁটির সন্ধান পেল সেনাবাহিনী। রবিবার যৌথ তল্লাশির সময় কিস্তোহারে এই জঙ্গিঘাঁটির খোঁজ পায় তারা।
বিশদ

10th  June, 2019
 দুই গোষ্ঠীর সংঘর্ষে হত এক যুবক

আকোলা, ৯ জুন (পিটিআই): দুই গোষ্ঠীর সংঘর্ষে মহারাষ্ট্রের আকোলা ফাইল এলাকায় প্রাণ হারালেন এক ব্যক্তি। শনিবার সকাল সাড়ে ১০টা নাগাদ আব্দুল হামিদ চকের কাছে ঘটনাটি ঘটেছে।
বিশদ

10th  June, 2019
 বিহারে দুষ্কৃতীদের হাতে খুন এক

সুপল, ৯ জুন (পিটিআই): বিহারের সুপলে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের হাতে খুন হলেন এক ব্যক্তি। তাঁর নাম শিবকুমার মেহতা (৩০)। তিনি সুপল জেলার নোনপার বৈসা গ্রামের বাসিন্দা।
বিশদ

10th  June, 2019
নিজের ওজনের সমান পরিমাণ পদ্ম
বারাণসীর মতোই কেরল আমার কাছে প্রিয়, গুরুভায়ুরে পুজো দিয়ে বললেন প্রধানমন্ত্রী

গুরুভায়ুর (কেরল), ৮ জুন (পিটিআই): বারাণসীর মতোই কেরল আমার কাছে প্রিয়। দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে বসার পর প্রথম কেরল সফর নিয়ে এভাবেই দেশবাসীর কৌতূহল নিরসন করলেন নরেন্দ্র মোদি। ‘অভিননন্দন সভা’য় রাজ্যবাসীর প্রতি ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, জনগণের প্রতি গভীর কৃতজ্ঞতা থেকেই আমার কেরল আসা।
বিশদ

09th  June, 2019
এবার যাত্রীদের মাথা-পা মাসাজের
উদ্যোগ নিচ্ছে রেলমন্ত্রক

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ৮ জুন: আয় বৃদ্ধি করতে অভিনব উদ্যোগ নিচ্ছে রেল। এবার চলন্ত ট্রেনেই ‘হেড অ্যান্ড ফুট মাসাজে’র সুবিধা পাবেন সাধারণ যাত্রীরা। সর্বনিম্ন ১০০ টাকা থেকে সর্বোচ্চ ৩০০ টাকা পর্যন্ত প্যাকেজ মিলবে চলন্ত ট্রেনেই। ওয়েস্টার্ন রেলের রতলাম ডিভিশনে আগামী ১৫ দিনের মধ্যেই পরীক্ষামূলকভাবে এই ব্যবস্থা চালু করতে চলেছে রেলমন্ত্রক।
বিশদ

09th  June, 2019
বিদ্বেষের বিষ ছড়ান মোদি, ভোটপ্রচারের
সেই সুরেই ওয়ানাড়ে তোপ রাহুল গান্ধীর

 ওয়ানাড় (কেরল), ৮ জুন (পিটিআই): জেতানোর জন্য মানুষকে ধন্যবাদ জানাতে এসেছেন। জারি রয়েছে প্রধানমন্ত্রীকে আক্রমণের পালাও। ওয়ানাড় সফরের দ্বিতীয় দিনেও নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করলেন রাহুল গান্ধী। শনিবার কংগ্রেস সভাপতির তোপ, ‘জাতীয় স্তরে আমরা বিষের সঙ্গে লড়ছি। নরেন্দ্র মোদি বিষ ছড়ান।
বিশদ

09th  June, 2019
বিদেশমন্ত্রী হয়ে প্রথম ভুটান
সফর সারলেন জয়শঙ্কর

 থিম্পু ও ওয়াশিংটন, ৮ জুন (পিটিআই): বিদেশমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পরে প্রতিবেশি ভুটানকেই প্রথম বিদেশ সফরের জন্য বেছে নিলেন এস জয়শঙ্কর। শুক্রবার একদিনের সফরে জয়শঙ্কর থিম্পু পৌঁছন। শপথ নেওয়ার পরে প্রধানমন্ত্রী বা বিদেশমন্ত্রীর প্রথম বিদেশ সফর কূটনৈতিক দিক থেকে অন্য তাৎপর্য বহন করে।
বিশদ

09th  June, 2019
ফরিদাবাদে স্কুলে আগুন,
দুই শিশু সহ মৃত ৩

ফরিদাবাদ, ৮ জুন: হরিয়ানার ফরিদাবাদে শনিবার এক স্কুলে আগুন লেগে তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুই শিশু রয়েছে। তবে এখন স্কুলে গ্রীষ্মের ছুটি চলছে বলে আরও বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। এদিনের ঘটনায় আরও দু’জন আহত হয়েছেন বলে খবর।
বিশদ

09th  June, 2019

Pages: 12345

একনজরে
গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...

বিএনএ, বাঁকুড়া: এনআরএসের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে কর্মবিরতি শুরু করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল থেকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক থাকলেও ...

 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৫১/১(১০ ওভার)(টার্গেট ৩০৮)

07:52:25 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ৩০৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

06:45:03 PM