Bartaman Patrika
দেশ
 

কর্ণাটকে স্ত্রী, পুত্র এবং মা-বাবাকে খুন করে আত্মঘাতী ব্যবসায়ী

 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): সন্তানসম্ভবা স্ত্রী, পুত্র এবং মা-বাবাকে খুন করে আত্মঘাতী হলেন এক ব্যবসায়ী। শুক্রবার ঘটনাটি ঘটেছে কর্ণাটকের চামরনগর জেলার গুন্ডলুপেট এলাকায়। পুলিসের প্রাথমিক ধারণা, ব্যবসায় লোকসানের জেরে পরিবারের প্রধান ওম প্রকাশের বাজারে অনেক দেনা হয়ে গিয়েছিল। বিশদ
কর্ণাটকের জন্য অনুদানের দাবি,
মোদির সঙ্গে সাক্ষাৎ ইয়েদুরাপ্পার

 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): বন্যায় বিপর্যস্ত কর্ণাটকের জন্য আর্থিক অনুদান চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করলেন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। শুক্রবার নয়াদিল্লিতে মোদির সঙ্গে দেখা করে বেরিয়ে ইয়েদুরাপ্পা জানান, প্রধানমন্ত্রী তাঁর আবেদনে সাড়া দিয়েছেন।
বিশদ

17th  August, 2019
স্বাধীনতা দিবসে সীমান্ত এলাকায় গোলাগুলি,
জওয়ানদের পালটা জবাবে হত ৩ পাক সেনা 

শ্রীনগর, ১৬ আগস্ট (পিটিআই): বৃহস্পতিবার স্বাধীনতা দিবসের দিন উত্তপ্ত হয়ে উঠল ভারত-পাক সীমান্ত। জম্মু ও কাশ্মীরের উরি এবং রাজৌরিতে সীমান্ত এলাকায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালায় পাক সেনা। করা হয় মর্টার হামলাও। এরপর শুরু হয় দু'পক্ষের মধ্যে গুলির লড়াই। পাক সেনার হামলার পরই ভারতীয় সেনাও পালটা জবাব দেয়।
বিশদ

16th  August, 2019
 নয় বছর বয়সেই আফ্রিকার
সর্বোচ্চ শৃঙ্গ কিলিমাঞ্জারো জয়

পুনে, ১৬ আগস্ট: অবিশ্বাস্য। মাত্র নয় বছর বয়সেই আফ্রিকার সর্বোচ্চ শৃঙ্গ জয়। তাও আবার মাত্র সাতদিনেই। এই বয়সের শিশুদের অধিকাংশই মাউন্ট কিলিমাঞ্জারো নামটাই শোনেনি। আর সেই বয়সেই জয় করে ফেলল কিলিমাঞ্জারো জয় করে ফেলল আদভাইত ভার্তিয়া। বিশদ

16th  August, 2019
স্বাধীনতা দিবসে নতুন ভারত গড়ার অঙ্গীকার প্রধানমন্ত্রীর 

নয়াদিল্লি, ১৬ আগস্ট (পিটিআই): বৃহস্পতিবার ৭৩তম স্বাধীনতা দিবসের দিন দিল্লির লালকেল্লায় নতুন ভারত গড়ার ডাক দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে উঠে আসে মূলত তিনটি বিষয়। তার মধ্যে প্রথমে রয়েছে- দেশের সুরক্ষা ব্যবস্থাকে আরও মজবুত করার পাশাপাশি তিন বাহিনীর পর্যবেক্ষণের জন্য চিফ অফ ডিফেন্স স্টাফ নিয়োগ করা।
বিশদ

16th  August, 2019
প্রয়াত বিদ্যা সিনহা

প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী বিদ্যা সিনহা। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ মুম্বইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রজনীগন্ধা সিনেমার নায়িকার। বয়স হয়েছিল ৭১ বছর। ফুসফুস ও হৃৎপিণ্ডের সমস্যা নিয়ে তাঁকে গত সপ্তাহে হাসপাতালে ভর্তি করা হয়েছিল বলে জানা গিয়েছে। তাঁকে ভেন্টিলেশনেও রাখা হয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। বিশদ

16th  August, 2019
এবার আয়কর দফতরের
আওতায় গুগল-ফেসবুক-টুইটার!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কি আয়করের আওতায় আসছে ডিজিটাল কোম্পানিগুলিও? গুগল-টুইটার-ফেসবুকের মতো যেসব কোম্পানি এদেশ থেকে বিপুল টাকা আয় করে তাদের উপর কর বসানোর কথা ভাবছে কেন্দ্র।
বিশদ

16th  August, 2019
আজব প্রেম! লক আপে আলাপ হওয়া খুনে
অভিযুক্তকে বিয়ে পুলিস কনস্টেবলের

 লখনউ, ১৬ আগস্ট: প্রেম জিনিসটি বেশ গোলমেলে। কখন যে কার সঙ্গে মন দেওয়া-নেওয়া হয়ে যায় তা বলা শক্ত। যেমনটা হয়েছে উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডার একটি থানায় কর্মরত পুলিস কনস্টেবল পায়েলের সঙ্গে। তিনি মন দিয়েছেন খুন সহ আরও প্রায় একডজন মামলায় অভিযুক্ত এক কুখ্যাত ‘গ্যাংস্টার’-কে।
বিশদ

16th  August, 2019
এবার ফুড ডেলিভারি
পরিষেবায় অ্যামাজন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পছন্দের রেস্টুরেন্টের খাবার খেতে ইচ্ছা করছে? এখন আর চিন্তা কি? স্মার্ট ফোন থাকলেই হল। জ্যোমাটো-সুইগি-উবর ইটস যে কাউকে অর্ডার দিলেই ঘরে বসেই তো তা পাওয়া যায়। এই ‘কালচার’-এ যাঁরা অভ্যস্ত তাঁদের জন্য সুখবর।
বিশদ

16th  August, 2019
মোবাইলের সাহায্যেই ধ্বংস করা
যাবে শত্রু শিবিরের বাঙ্কার

ফাইটার জেট নিয়ে শত্রুপক্ষের শিবিরে ঢুকে বাঙ্কার গুঁড়িয়ে দিতে চান। খতম করতে চান দেশের শত্রুদের। দীর্ঘদিনের আপনার সেই স্বপ্ন এবার পূরণ হতে চলেছে। সৌজন্যে ভারতীয় বায়ুসেনা। তবে তার জন্য কোথাও যেতে হবে না। 
বিশদ

16th  August, 2019
স্বাধীনতা দিবসের প্রাক্কালে
সকলকে শুভেচ্ছা জানালেন
রাষ্ট্রপতি

নয়াদিল্লি, ১৪ আগস্ট: ৭৩তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি বলেন, এই দিনটি ভারতমাতার সকল সন্তানের জন্য অত্যন্ত খুশির ও আবেগঘন দিন। ব্রিটিশ শাসনের হাত থেকে দেশকে মুক্ত করার জন্য অগুণতি স্বাধীনতা সংগ্রামী ও তাঁদের আত্মত্যাগকে স্মরণ করেন রাষ্ট্রপতি।
বিশদ

15th  August, 2019
সীমান্তে যুদ্ধবিমান
বাড়াচ্ছে ভারত

মরিয়া ইমরানের লড়াইয়ের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ আগস্ট: কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মহলে হালে পানি না পেয়ে তলে তলে একটা উস্কানি দিয়েই যাচ্ছিল পাকিস্তান। সেই চোরাগোপ্তা পিঠে ছুরি মারার আঁচ পেয়ে ঘুঁটি সাজাতে শুরু করেছিল ভারতও। এরই চূড়ান্ত প্রস্তুতি হিসেবে স্বাধীনতা দিবসের দু’দিন আগে থেকে সীমান্ত এলাকায় যুদ্ধবিমান বাড়াতে শুরু করে দিল নয়াদিল্লি। এই কড়া পদক্ষেপের নেপথ্যে অবশ্য রয়েছে ইমরান খানের যুদ্ধের হুঁশিয়ারিও। মুজফ্ফরাবাদে পাক অধিকৃত কাশ্মীরের আইনসভায় দাঁড়িয়ে ভারতকে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষে বুধবার ভাষণ রাখতে গিয়ে সেনাকে ইমরানের নির্দেশ, আপনারা ব্যবস্থা নিন, এটাই আমার বার্তা। প্রতিটি ইটের জবাব দেওয়া হবে পাথর দিয়ে। আমরা শেষ দেখে ছাড়ব। ঘটনাচক্রে লাদাখ সীমান্তে ইতিমধ্যেই স্কার্দু যুদ্ধবিমান মোতায়েন করেছে পাকিস্তান। স্বাধীনতা দিবসের ঠিক আগের দিন পাক প্রধানমন্ত্রীর এই হুঁশিয়ারি হাল্কাভাবে নিচ্ছে না নয়াদিল্লিও। সেনাবাহিনীর পাশাপাশি যে কোনও পরিস্থিতির জন্য তৈরি বায়ুসেনাও। পাকিস্তান বেগড়বাই করলে জবাব দিতে তৈরি ভারতও। সেজন্যই সীমান্তে যুদ্ধবিমান বাড়ানো হল। পাশাপাশি সীমান্তে নজরদারির ক্ষেত্রে চূড়ান্ত সতর্ক থাকতে বলা হয়েছে সেনাবাহিনী ও বিএসএফকে।
বিশদ

15th  August, 2019
আজ বীরচক্র সম্মান পাচ্ছেন
উইং কমান্ডার অভিনন্দন
আরও পাঁচজনকে বায়ুসেনা মেডেল

নয়াদিল্লি, ১৪ আগস্ট (পিটিআই): এবছর বীরচক্র সম্মান পেতে চলেছেন বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন। গত ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে এয়ার স্ট্রাইক চালিয়ে জঙ্গি ঘাঁটি ধ্বংস করে বায়ুসেনা। এই নিয়ে উত্তেজনার মাঝেই ভারতে ঢুকে পড়ে পাকিস্তানের অত্যাধুনিক এফ-১৬ যুদ্ধবিমান। হাতে সময় ছিল না।
বিশদ

15th  August, 2019
রেলের সুরক্ষা ও নিরাপত্তায় জোর দিতে
এবার আরপিএফের কম্যান্ডো বাহিনী

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ আগস্ট: রেলের সুরক্ষা ও নিরাপত্তায় আরও জোর দিতে এবার কম্যান্ডো বাহিনী তৈরি করল আরপিএফ (রেলওয়ে প্রোটেকশন ফোর্স)। ট্রেনের কোনও সন্ত্রাসের মোকাবিলায়, কিংবা ট্রেন হাইজ্যাকিংয়ের মতো পরিস্থিতিতে অথবা নকশাল অধ্যুষিত এলাকাগুলিতে এবার রেল এবং রেলের যাত্রীদের নিরাপত্তা দেবে আরপিএফের এই কম্যান্ডো ইউনিট। বিশদ

15th  August, 2019
সব পঞ্চায়েতে স্বাধীনতা দিবস পালনের নির্দেশ
শের-ই-কাশ্মীর স্টেডিয়ামে জাতীয়
পতাকা তুলবেন রাজ্যপাল

 শ্রীনগর ও জম্মু, ১৪ আগস্ট (পিটিআই): বৃহস্পতিবার শ্রীনগরের শের-ই-কাশ্মীর স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের মূল অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করবেন রাজ্যপাল সত্যপাল মালিক। এজন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে। বুধবার একথা জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রধান সচিব রোহিত কানসাল।
বিশদ

15th  August, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর শহরে দলমাদল রোডে ভরসন্ধ্যায় যুবক খুনের ঘটনায় শুক্রবার রাতে পুলিস এক ফুচকা বিক্রেতাকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মধুসূদন মাঝি। তার বাড়ি বিষ্ণুপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে। অভিযোগ,ওইদিন সন্ধ্যায় ফুচকা বিক্রেতার সঙ্গে যুবকের বচসা বাধে। তা ...

 সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি সদর এলাকায় টোটোর দৌরাত্ম্য নিয়ন্ত্রণ করতে ময়নাগুড়ি পুলিস প্রশাসন বেশকিছু পদক্ষেপ নিতে চলেছে। ব্যস্ত রাস্তার ধারে বেআইনিভাবে টোটো পার্কিং করা হলে তা ...

করাচি, ১৭ আগস্ট (পিটিআই): পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের একটি মসজিদে বিস্ফোরণে মৃত্যু হল পাঁচজনের। এঁদের মধ্যে রয়েছেন শীর্ষ তালিবান নেতা মুল্লা হাইবাতুল্লার ভাই হাফিজ আহমাদুল্লা। কোয়েত্তা থেকে ২৫ কিলোমিটার দূরে কুচলক এলাকায় রয়েছে শেখ হাইবাতুল্লা মাদ্রাসা। ...

সংবাদদাতা, বসিরহাট: ভ্যাপসা গুমোট গরমের শেষে একটানা বৃষ্টির স্বস্তি এখন অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে বসিরহাট পুরসভা এলাকায়। বেশিরভাগ ওয়ার্ডের রাস্তাঘাট, ঘরবাড়ি জলের তলায়। বাসিন্দাদের অভিযোগ, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেতাজিনগরে ২টি অটোর সংঘর্ষ, জখম মহিলা 

08:31:00 PM

বেনিয়াপুকুরে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার 

06:21:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:49:00 PM

পানিহাটিতে গঙ্গায় ডুবে যাওয়া যুবকের দেহ উদ্ধার 

05:46:00 PM

তপসিয়ায় বহুতলে আগুন, দমকলের ১টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে 

05:43:00 PM

শেক্সপিয়র সরণীর ঘটনায় ধৃতের পুলিস হেফাজত 
শেক্সপিয়র সরণীর ঘটনায় ২৯ আগস্ট পর্যন্ত ধৃতের পুলিস হেফাজত। ...বিশদ

04:09:25 PM