Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ফালাকাটায় অবরোধ স্থলে গিয়ে বিক্ষোভের মুখে পড়ে চটলেন জনপ্রতিনিধি

সংবাদদাতা, আলিপুরদুয়ার: তৃণমূল কংগ্রেস পরিচালিত ফালাকাটা-১ পঞ্চায়েতের প্রধান বিকাশ কুণ্ডুর বিরুদ্ধে যখন তখন মেজাজ হারানোর অভিযোগ উঠেছে। শনিবার সকালে এলাকার বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে যাদবপল্লিতে বাসিন্দারা পথ অবরোধের সময় বিকাশবাবু বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়েন।
বিশদ
 অ্যানিমিয়া রুখতে মালদহে ভরসা কন্যাশ্রী

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে অ্যানিমিয়া প্রতিরোধে এবার কন্যাশ্রীদের কাজে লাগানোর উদ্যোগ গ্রহণ করেছে মালদহ জেলা প্রশাসন। জেলার সমাজকল্যাণ দপ্তরের আধিকারিকরা কন্যাশ্রীদের সামাজিক কাজে বেশি করে নিয়োজিত করার ভাবনা শুরু করে দিয়েছেন।
বিশদ

 ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালে রেডিওলজিস্ট নেই, মিলছে না ইউএসজি পরিষেবা

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ক্লোজড সার্কিট টেলিভিশন ক্যামেরায় মোড়া ও উন্নতমানের লিফট সহ ঝাঁ-চকচকে অত্যাধুনিক ব্যবস্থা থাকলেও ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালে শুধুমাত্র রেডিওলজিস্টের অভাবে রোগীরা আল্ট্রাসোনোগ্রাফি পরীক্ষার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন।
বিশদ

 অর্জুন পাচ্ছেন স্বপ্না, ফোন করে জানালেন মা’কে

 বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ির সোনার মেয়ে স্বপ্না বর্মন অর্জুন পুরস্কার পাচ্ছেন। শনিবার তাঁর নাম ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে তিনি মাকে টেলিফোন করে খুশির খবরটি জানান। মেয়ের পুরস্কার পাওয়ার খবরে আপ্লুত বর্মন পরিবার।
বিশদ

 এবার বিতর্ক উস্কে দলের বিরুদ্ধেই ষড়যন্ত্রের অভিযোগ তুললেন রঞ্জন

বিএনএ, শিলিগুড়ি: দলেরই একাংশ মহিলাকে দিয়ে আমাকে কালিমালিপ্ত করার ষড়যন্ত্র করা হচ্ছে। গত তিনদিনে পর পর দুই মহিলা অভিযোগ তোলায় শনিবার সাংবাদিক সম্মেলন করে একথা বলেন বিতর্কিত তৃণমূল নেতা, শিক্ষক তথা শিলিগুড়ি পুরসভার ৩৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার রঞ্জন শীলশর্মা।
বিশদ

 মোহন ও সৌরভের দায়িত্ব বাড়ল

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে তৃণমূলের জেলা সভাপতি পদ থেকে সরানো হলেও মোহন শর্মা ও সৌরভ চক্রবর্তীর দায়িত্ব বাড়ানো হল। তৃণমূল কংগ্রেসের আলিপুরদুয়ারের প্রাক্তন জেলা সভাপতি মোহন শর্মাকে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের নিয়োগ কমিটির চেয়ারম্যান করা হয়েছে।
বিশদ

 মালদহ ইন্ডাস্ট্রিয়াল মার্চেন্ট চেম্বার অব কমার্সের সাধারণ বার্ষিক সভা অনুষ্ঠিত

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার সকালে পুরাতন মালদহের ব্লকের নারায়ণপুরে একটি বেসরকারি হোটেলে মালদহ ইন্ডাস্ট্রিয়াল মার্চেন্ট চেম্বার অব কমার্সের সাধারণ বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। সেখানে সংগঠনের সারাবছরের আয়-ব্যয় নিয়ে আলোচনা হয়েছে। ইন্ডাস্ট্রিয়াল মার্চেন্ট চেম্বার অব কমার্সের কিছু আগাম কর্মসূচিও গৃহীত হয়েছে।
বিশদ

বংশীহারির দৌলতপুর হাইস্কুলে শিক্ষকের মারে অসুস্থ ছাত্র

সংবাদদাতা, হরিরামপুর: ক্লাস চলাকালীন তাঁর নাম ধরে ডাকায় মেজাজ হারিয়ে এক শিক্ষক ছাত্রকে বেত দিয়ে বেধড়ক মারধর করেছেন বলে অভিযোগ উঠেছে। শনিবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি ব্লকের দৌলতপুর হাইস্কুলে। স্কুল সূত্রে জানা গিয়েছে, জখম ছাত্রের নাম শাহিদ হোসেন। সে নবম শ্রেণীর ছাত্র।
বিশদ

 দু’ঘণ্টার প্রতীক্ষার অবসান মুহূর্তেই, ‘দিদিকে বলো’ নম্বরে ফোন করে মিলল অ্যাম্বুলেন্স

মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: প্রসূতি বোনের জন্য টানা দু’ঘণ্টা চেষ্টা চালিয়েও অ্যাম্বুলেন্স জোগাড় করে উঠতে পারছিলেন না জলপাইগুড়ির মাল ব্লকের মৌলানির বাসিন্দা মহম্মদ ফিরোজ। ফেসবুক থেকে ‘দিদিকে বলো’ ফোন নম্বর সংগ্রহ করে তিনি সরাসরি সমস্যার কথা তুলে ধরেন। কিছুক্ষণের মধ্যেই অ্যাম্বুলেন্স পেয়ে বোনকে শিলিগুড়ি নিয়ে যান।
বিশদ

কদমতলার লজে দেহব্যবসা, ওষুধের দোকানের মালিক সহ ধৃত ৭

বিএনএ, জলপাইগুড়ি: শনিবার দুপুরে জলপাইগুড়ি শহরের লজে দেহব্যবসা চালানোর অভিযোগে এক ওষুধ ব্যবসায়ী ও দুই মহিলা সহ সাতজনকে পুলিস গ্রেপ্তার করেছে। ভরদুপুরে ওই ওষুধের দোকানের উপরতলায় লজে দেহব্যবসা চলছিল। এদিন গোপন সূত্রে খবর পেয়ে পুলিস সেখানে পৌঁছে হাতেনাতে ওই সাতজনকে ধরে।
বিশদ

 রতুয়ার মহানন্দটোলা ফাঁড়িতে হামলার মাস্টারমাইন্ড কলকাতা পুলিসের কর্মী এখনও অধরা, এলাকায় ক্ষোভ

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদাতা: রতুয়ার মহানন্দটোলা পুলিস ফাঁড়িতে হামলার ঘটনায় একাধিক অভিযুক্তকে রতুয়া থানার পুলিস গ্রেপ্তার করলেও হামলার মাস্টারমাইন্ড কলকাতা পুলিসের এক কর্মী এখনও ধরা পড়েনি। ফলে পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।
বিশদ

 নাগরাকাটায় রাস্তার দু’ধারে মজুত পাথর তুলে নিল পুলিস

সংবাদদাতা, মালবাজার: নাগরাকাটায় বালি-পাথর মাফিয়াদের বিরুদ্ধে ব্লক প্রশাসন লাগাতার অভিযানে নেমেছে। বিভিন্ন এলাকায় অবৈধভাবে মজুত রাখা পাথর শনিবার প্রশাসন তুলে নিয়ে যায়। বেশ কয়েক দিন আগেই ব্লকের কালীখোলাবস্তি, লালঝামেলাবস্তি, লালবস্তিতে অবৈধভাবে মজুত পাথর পুলিস চিহ্নিত করে।
বিশদ

 উত্তর মালদহের একাধিক ব্লকে দমকল কেন্দ্র নেই, আতঙ্কে বাসিন্দারা

সংবাদদাতা, গাজোল: উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের অন্তর্গত গাজোল, হবিবপুর ও বামনগোলা ব্লকে কোনও দমকল কেন্দ্র নেই। এই এলাকাগুলিতে দীর্ঘদিন ধরেই একাধিক স্কুল-কলেজ রয়েছে। সপ্তাহের বিভিন্ন দিনে ওইসব এলাকায় একাধিক হাটও বসে। সম্প্রতি ওই এলাকায় গড়ে উঠেছে একাধিক মিল।
বিশদ

 নকশালবাড়ি থেকে নিখোঁজ মা ও ছেলে, চাঞ্চল্য

সংবাদদাতা, নকশালবাড়ি: এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন নকশালবাড়ির দক্ষিণ স্টেশনপাড়ার এক মহিলা ও তাঁর সন্তান। নিখোঁজের পরিবার সূত্রে জানা গিয়েছে, আলোকা মিশ্র রায় ও তাঁর দুই বছর বয়সি পুত্রসন্তান অনিকেত মিশ্র গত শনিবার থেকে নিখোঁজ রয়েছে। নিখোঁজ মহিলার স্বামী মুন্না মিশ্র বলেন, আমি গ্রিলের কাজ করি।
বিশদ

বরযাত্রীদের গাড়িতে লরির ধাক্কা, চালক সহ মৃত ৬

সংবাদদাতা, মালদহ: স্বাধীনতা দিবসের আগের রাতে পথ দুর্ঘটনায় মৃত্যু হল ছ’জনের। আহত হয়েছে শিশু ও মহিলা সহ আরও অনেকে। একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে বুধবার রাত ১০টা নাগাদ কালিয়াচক থানার সুজাপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনাটি ঘটে। মৃতরা অধিকাংশই একই এলাকার বাসিন্দা বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।
বিশদ

17th  August, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুর শহরে দলমাদল রোডে ভরসন্ধ্যায় যুবক খুনের ঘটনায় শুক্রবার রাতে পুলিস এক ফুচকা বিক্রেতাকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মধুসূদন মাঝি। তার বাড়ি বিষ্ণুপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে। অভিযোগ,ওইদিন সন্ধ্যায় ফুচকা বিক্রেতার সঙ্গে যুবকের বচসা বাধে। তা ...

সংবাদদাতা, বসিরহাট: ভ্যাপসা গুমোট গরমের শেষে একটানা বৃষ্টির স্বস্তি এখন অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে বসিরহাট পুরসভা এলাকায়। বেশিরভাগ ওয়ার্ডের রাস্তাঘাট, ঘরবাড়ি জলের তলায়। বাসিন্দাদের অভিযোগ, ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা বিশ্বেই মধ্যবিত্ত শ্রেণী বাড়ছে দ্রুত। নতুন প্রজন্ম অর্থ উপার্জন করছে বলেই এই শ্রেণীর বাড়বাড়ন্ত। সরকারেরও উচিত তাদের কাজের সুযোগ করে দেওয়া। সেই কারণেই সরকার যতটা পেনশন খাতে খরচ করে, তার চেয়ে গুরুত্ব দেওয়া উচিত শিক্ষা খাতে ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুধু হাওড়া শহর সংলগ্ন এলাকায় নয়, হাওড়া জেলার প্রত্যন্ত এলাকায় এবার শিল্প স্থাপনে উদ্যোগী হল রাজ্য সরকার। তার জন্য উদয়নারায়ণপুরের কান্দুয়ায় ৪০০ একর জমি বাছা হয়েছে। তার মধ্যে ১৭০ একর জমি কেনাও হয়ে গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নয়াদিল্লির এইমস-এ আগুন
নয়াদিল্লির এইমস -এ আগুন। ঘটনাটি ঘটে আজ বিকাল ৫টা নাগাদ। ...বিশদ

17-08-2019 - 05:47:48 PM

ভাইকে নিয়ে স্বামীকে খুন, যাবজ্জীবন কারাদণ্ড 
ভাইকে সঙ্গে নিয়ে স্বামীকে খুনের ঘটনায় দু’জনকেই যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ...বিশদ

17-08-2019 - 04:09:34 PM

জলমগ্ন শহর, পুরকর্মীদের ছুটি বাতিল 
টানা বৃষ্টিতে কার্যত জলের নীচে মহানগর। ব্যাহত হচ্ছে জনজীবন। দ্রুত ...বিশদ

17-08-2019 - 02:13:11 PM

ট্রাকে ধাক্কা যাত্রীবোঝাই বাসের, জখম ২০ 
গভীর রাতে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা যাত্রীবোঝাই বাসের। ঘটনায় ...বিশদ

17-08-2019 - 01:55:28 PM

ভুয়ো পরিচয় দিয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, ধৃত অবসরপ্রাপ্ত সরকারি কর্মী 
সচিব পদমার্যাদার অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন সরকারি কর্মীদের লক্ষ লক্ষ ...বিশদ

17-08-2019 - 01:07:00 PM

সঙ্কটে জেটলি, রাখা হল লাইফ সাপোর্টে 
আরও সঙ্কটে অরুণ জেটলি। এদিন সকাল থেকে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে ...বিশদ

17-08-2019 - 12:57:58 PM