Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 মরিচবাড়িতে স্বনির্ভর দলের মহিলাদের দু’ঘণ্টা পথ অবরোধ

সংবাদদাতা, কুমারগ্রাম: শুক্রবার সকালে আলিপুরদুয়ার শহর সংলগ্ন খোলটা-মরিচবাড়ি গ্রাম পঞ্চায়েতের মরিচবাড়িতে কয়েকটি স্বনির্ভর দলের শতাধিক মহিলা সদস্য আলিপুরদুয়ার-কোচবিহার রাজ্য সড়ক অবরোধ করেন। সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত টানা অবরোধে বাসযাত্রীরা চরম বিপাকে পড়েন।
বিশদ
 মালদহে পালিত স্বাধীনতা দিবস

সংবাদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার যথাযথ মর্যাদার সঙ্গে দেশের ৭৩ তম স্বাধীনতা দিবস পালন করে মালদহ জেলা প্রশাসন। সকালে জেলা প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য। সেখানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের কর্তারা। নেতাজির মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়।
বিশদ

17th  August, 2019
অন্যায়ের প্রতিবাদ করায় আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে
ফের বিতর্কে জড়ালেন রঞ্জন শীল শর্মা

বিএনএ, শিলিগুড়ি: ফের বিতর্কে জড়ালেন শিলিগুড়ি পুরসভার তৃণমূল কাউন্সিলার রঞ্জন শীলশর্মা। এবার তাঁর বিরুদ্ধে একটি বেসরকারি হোমের সম্পাদিকার কাছে অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার ওই হোমের সম্পাদিকা এই ব্যাপারে ভক্তিনগর থানার আশিঘর আউট পোস্টে লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন।
বিশদ

17th  August, 2019
রাখী পরিয়ে জনসংযোগ সারলেন মৌসম, মোস্তাক, খগেন

সংবাদাতা, পুরাতন মালদহ: রাখীবন্ধন উৎসব পালনের মধ্য দিয়ে রীতিমতো জনসংযোগ কর্মসূচি পালন করলেন মালদহের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা নেত্রীরা। বৃহস্পতিবার বিজেপি, তৃণমূল ও কংগ্রেসের রাখীবন্ধন উৎসব কার্যত জনসংযোগে পরিণত হয়।
বিশদ

17th  August, 2019
 টোটোর দৌরাত্ম্যে অতিষ্ঠ ময়নাগুড়িবাসী, লাগাম টানতে উদ্যোগী ট্রাফিক পুলিস

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি সদর এলাকায় টোটোর দৌরাত্ম্য নিয়ন্ত্রণ করতে ময়নাগুড়ি পুলিস প্রশাসন বেশ কিছু পদক্ষেপ নিতে চলেছে। ব্যস্ত রাস্তার ধারে বেআইনিভাবে টোটো পার্কিং করা হলে তা বাজেয়াপ্ত করার হুঁশিয়ারি দিয়েছে পুলিস। প্রশাসনকে আইএনটিটিইউসি সর্বোতভাবে সাহায্য করার আশ্বাস দিয়েছে।
বিশদ

17th  August, 2019
 বীরপাড়া-ফালাকাটা রোড ২০ মিনিট আটকে রাখল হাতি

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দলছুট একটি প্রকাণ্ড দাঁতাল হাতি রাস্তার উপর ঠাঁয় দাঁড়িয়ে থাকায় শুক্রবার প্রায় ২০ মিনিটের মতো যান চলাচল বন্ধ হয়ে যায় বীরপাড়া-ফালাকাটা এশিয়ান হাইওয়ে লিঙ্ক রোডে।
বিশদ

17th  August, 2019
আলিপুরদুয়ারের নদীগুলিতে পাড় ভাঙনে ক্ষতিগ্রস্ত বহু পরিবার

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার জেলার নদীগুলিতে জল কমতেই বেশ কয়েকটি এলাকায় নদীর পাড়ের ভাঙন শুরু হয়েছে। নদী ভাঙনের জেরে জেলার অনেক বাসিন্দা চাষের জমি হারিয়েছেন। ইতিমধ্যেই জেলার কয়েকশো বিঘা কলাবাগান, বাঁশঝাড় নদীগর্ভে তলিয়ে গিয়েছে।
বিশদ

17th  August, 2019
 জেলায় জেলায় পালিত রাখীবন্ধন উৎসব

বাংলা নিউজ এজিন্সি: বৃহস্পতিবার রাখী পূর্ণিমা উপলক্ষে উত্তরের চার জেলায় রাখীবন্ধন উৎসবে মাতল সাধারণ মানুষ। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও শিলিগুড়িতে বিভিন্ন সংগঠনের পাশাপাশি সরকারি স্তরেও রাখীবন্ধন উৎসব পালন করা হয়। 
বিশদ

17th  August, 2019
দক্ষিণ দিনাজপুরের শোলা শিল্পীদের জন্য আজও সরকারি প্রশিক্ষণের ব্যবস্থা নেই

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার শোলা শিল্পীরা নিঃশব্দে তাঁদের শিল্পকে ধরে রেখেছেন। কিন্তু শোলা শিল্পীদের আজও মেলেনি কোনও শিল্পী পরিচয়, নেই সরকারি কোনও প্রশিক্ষণের ব্যবস্থাও।
বিশদ

17th  August, 2019
 মালদহে চালু হল ভ্রাম্যমাণ গ্রন্থাগার

সংবাদদাতা, পুরাতন মালদহ: এখন নতুন প্রজন্মের হাতে হাতে ঘোরে স্মার্টফোন। আর তাতে থাকে আনলিমিটেড ডেটা। বিভিন্ন সোশ্যাল মিডিয়ার দাপটে এখন বইয়ের পাতায় আর মন বসে না জেনারেশন ওয়াইয়ের। তাই ইন্টারনেটের কাছে হেরে গিয়ে ক্রমশ পিছিয়ে পড়ছে গ্রন্থাগারগুলি।
বিশদ

17th  August, 2019
 উত্তরবঙ্গের ৪ জেলায় পালিত স্বাধীনতা দিবস

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার শিলিগুড়ি থেকে কোচবিহার, জলপাইগুড়ি থেকে আলিপুরদুয়ার উত্তরবঙ্গের চার জেলায় সরকারি ও বেসরকারিভাবে সাড়ম্বরে পালিত হয় দেশের ৭৩ তম স্বাধীনতা দিবস। সরকারিভাবে স্বাধীনতা দিবসের মূল অনুষ্ঠান পালিত হয় কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে জেলাশাসকের দপ্তরে।
বিশদ

17th  August, 2019
 কোচবিহারে তৃণমূল-বিজেপির বিক্ষিপ্ত সংঘর্ষে জখম বহু, থমথমে বিভিন্ন এলাকা

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবার মাথাভাঙা শহরের ঝঙ্কার ক্লাবের হলঘরে বিজেপির শ্রমিক সংগঠন আয়োজিত রক্তদান শিবিরে হামলার অভিযোগ ওঠে তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এই ঘটনায় লণ্ডভণ্ড হয় রক্তদান শিবির। রক্ত দিতে আসা বিজেপি কর্মী সমর্থকদের মোটর বাইকেও ব্যাপক ভাঙচুর চালানো হয়।
বিশদ

17th  August, 2019
 দুর্ঘটনা কেড়েছে ৬টি তাজাপ্রাণ, বধূবরণে গ্রামজুড়ে কান্নার রোল

সংবাদদাতা, মালদহ: আজ, শুক্রবার ছিল বাড়ির বড় ছেলের বউভাতের অনুষ্ঠান। কালিয়াচক থানার ভবানীপুরের ঘোষবাড়িতে প্রস্তুতি ছিল প্রায় শেষ পর্যায়ে। বাড়ির মহিলারা মশগুল ছিলেন বউভাতের অনুষ্ঠানে কে কোন পোশাক পরবেন তা নিয়ে আলোচনায়। বাড়িতে প্যান্ডেলসজ্জাও শেষ।
বিশদ

17th  August, 2019
 বংশীহারির রশিদপুর গ্রামীণ হাসপাতাল পরিদর্শনে সংসদ সদস্য, জেনারেটর দেওয়ার আশ্বাস

সংবাদদাতা, হরিরামপুর: স্বাস্থ্য পরিষেবা খতিয়ে দেখতে আচমকা হাসপাতাল পরিদর্শন করলেন বালুরঘাটের সংসদ সদস্য বিজেপি’র সুকান্ত মজুমদার। এদিন সকালে দলীয় কর্মসূচির জন্য সাংসদ বুনিয়াদপুর শহরে যান। তার মাঝেই তিনি বংশীহারি রশিদপুর হাসপাতাল পরিদর্শনে যান। তিনি রোগী ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন।
বিশদ

17th  August, 2019
 হরিরামপুরের মালিয়ান দিঘির টেন্ডার নিয়ে সোনা ও বিপ্লব গোষ্ঠীর বিবাদ প্রকাশ্যে

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুরের মালিয়ান দিঘিতে মাছ চাষের টেন্ডার নিয়ে এবারে সোনা পাল ও বিপ্লব মিত্র গোষ্ঠীর বিবাদ প্রকাশ্যে এল। শুক্রবার জেলা ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের তরফে মালিয়ান দিঘির টেন্ডার ডাকা হয়। এদিন টেন্ডারে মোট আটটি দল অংশগ্রহণ করতে জেলা প্রশাসনিক ভবনে আসে।
বিশদ

17th  August, 2019

Pages: 12345

একনজরে
করাচি, ১৭ আগস্ট (পিটিআই): পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের একটি মসজিদে বিস্ফোরণে মৃত্যু হল পাঁচজনের। এঁদের মধ্যে রয়েছেন শীর্ষ তালিবান নেতা মুল্লা হাইবাতুল্লার ভাই হাফিজ আহমাদুল্লা। কোয়েত্তা থেকে ২৫ কিলোমিটার দূরে কুচলক এলাকায় রয়েছে শেখ হাইবাতুল্লা মাদ্রাসা। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুধু হাওড়া শহর সংলগ্ন এলাকায় নয়, হাওড়া জেলার প্রত্যন্ত এলাকায় এবার শিল্প স্থাপনে উদ্যোগী হল রাজ্য সরকার। তার জন্য উদয়নারায়ণপুরের কান্দুয়ায় ৪০০ একর জমি বাছা হয়েছে। তার মধ্যে ১৭০ একর জমি কেনাও হয়ে গিয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর উপায় নেই। সুপ্রিম কোর্ট এবার রাজ্য সরকারের ‘রিভিউ পিটিশন’ খারিজ করে দেওয়ায় ২০০৬ সালের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণকারী প্রায় ১২০০ প্রার্থীকে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ করতে হবে রাজ্য সরকারকে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা বিশ্বেই মধ্যবিত্ত শ্রেণী বাড়ছে দ্রুত। নতুন প্রজন্ম অর্থ উপার্জন করছে বলেই এই শ্রেণীর বাড়বাড়ন্ত। সরকারেরও উচিত তাদের কাজের সুযোগ করে দেওয়া। সেই কারণেই সরকার যতটা পেনশন খাতে খরচ করে, তার চেয়ে গুরুত্ব দেওয়া উচিত শিক্ষা খাতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়া শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০০: রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬: গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮: ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০: সঙ্গীতশিল্পী দেবব্রত বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৯/৪৯ রাত্রি ১/১৪। পূর্বভাদ্রপদ ২৯/২ অপঃ ৪/৫৫। সূ উ ৫/১৮/২, অ ৬/৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৯ গতে ৯/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩২ গতে ৯/২ মধ্যে, বারবেলা ১০/৫ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩০ মধ্যে।
৩২ শ্রাবণ ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯, রবিবার, তৃতীয়া ৪৩/৯/৬ রাত্রি ১০/৩২/৩৬। পূর্বভাদ্রপদনক্ষত্র ২৬/১/৪১ দিবা ৩/৪১/৩৮, সূ উ ৫/১৬/৫৮, অ ৬/৫/৪৬, অমৃতযোগ দিবা ৬/১২ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/৫/১৬ গতে ১১/৪১/২২ মধ্যে, কালবেলা ১১/৪১/২২ গতে ১/১৭/২৮ মধ্যে, কালরাত্রি ১/৫/১৬ গতে ২/২৯/১০ মধ্যে।
 ১৬ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নয়াদিল্লির এইমস-এ আগুন
নয়াদিল্লির এইমস -এ আগুন। ঘটনাটি ঘটে আজ বিকাল ৫টা নাগাদ। ...বিশদ

17-08-2019 - 05:47:48 PM

ভাইকে নিয়ে স্বামীকে খুন, যাবজ্জীবন কারাদণ্ড 
ভাইকে সঙ্গে নিয়ে স্বামীকে খুনের ঘটনায় দু’জনকেই যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ...বিশদ

17-08-2019 - 04:09:34 PM

জলমগ্ন শহর, পুরকর্মীদের ছুটি বাতিল 
টানা বৃষ্টিতে কার্যত জলের নীচে মহানগর। ব্যাহত হচ্ছে জনজীবন। দ্রুত ...বিশদ

17-08-2019 - 02:13:11 PM

ট্রাকে ধাক্কা যাত্রীবোঝাই বাসের, জখম ২০ 
গভীর রাতে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা যাত্রীবোঝাই বাসের। ঘটনায় ...বিশদ

17-08-2019 - 01:55:28 PM

ভুয়ো পরিচয় দিয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, ধৃত অবসরপ্রাপ্ত সরকারি কর্মী 
সচিব পদমার্যাদার অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন সরকারি কর্মীদের লক্ষ লক্ষ ...বিশদ

17-08-2019 - 01:07:00 PM

সঙ্কটে জেটলি, রাখা হল লাইফ সাপোর্টে 
আরও সঙ্কটে অরুণ জেটলি। এদিন সকাল থেকে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে ...বিশদ

17-08-2019 - 12:57:58 PM