Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 জলপাইগুড়িতে ধরমের পুলিস হেফাজত

  বিএনএ, জলপাইগুড়ি: মঙ্গলবার রাতে ট্যাংরায় মূলচক্রী ধরমকে গ্রেপ্তারের পর বুধবার জলপাইগুড়ি জেলা দায়রা আদালতে পেশ করে পুলিস। তার ছয় দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। যদিও ধরম পাশোয়ান নিজেকে নির্দোষ দাবি করে ব্যবসায়িক শত্রুতার জেরে তাকে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ করেছে।
বিশদ
 পুজোয় ভ্রমণ পিপাসুদের জন্য প্যাকেজ ট্যুর এনবিএসটিসি’র

 বিএনএ, কোচবিহার: দুর্গাপুজো উপলক্ষে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা এবারও ‘সবুজের পথে হাতছানি’ নামে প্যাকেজ ট্যুরের উদ্যোগ নিয়েছে। একইসঙ্গে পুজোকে কেন্দ্র করে শিলিগুড়ি থেকে মূলত পাহাড়ে যাওয়ার জন্য একগুচ্ছ গাড়ি রাখা হবে। সেই গাড়িগুলিতে চেপে বাইরে থেকে আসা পর্যটকেরা অনায়াসেই পৌঁছে যেতে পারবেন তাঁদের গন্তব্যে।
বিশদ

23rd  August, 2019
 দেশের সেরা গোয়েন্দা কুকুরের শিরোপা পেল বন দপ্তরের ‘করিম’

সংবাদদাতা, আলিপুরদুয়ার: চোরাশিকারী চিহ্নিত করার কাজে প্রশ্নাতীত দক্ষতার জন্য দেশের সেরা গোয়েন্দা কুকুরের মুকুট ছিনিয়ে নিল রাজাভাতখাওয়ায় বন দপ্তরের বেলজিয়ান শেপার্ড ‘করিম।’ দপ্তরের দাবি, চোরাশিকারীসহ পুলিসের অন্যান্য কেসের অপরাধীদের ধরতে বন দপ্তরের নিজস্ব ডগ স্কোয়াড করিমের দক্ষতা কোনও দুঁদে গোয়েন্দা অফিসারের থেকেও কম নয়।
বিশদ

23rd  August, 2019
 শিলিগুড়িতে চলচ্চিত্র উৎসবের শুরুতেই বিদ্যুৎ বিভ্রাট, মুখ পুড়ল উদ্যোক্তাদের

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি চলচ্চিত্র উৎসবের প্রথম সিনেমা প্রদর্শীত হওয়ার সময় বিদ্যুৎ বিভ্রাট হল শক্তিগড়ের রবীন্দ্র মঞ্চে। বৃহস্পতিবার ওই মঞ্চে চলচ্চিত্র উৎসবের প্রথম সিনেমা ‘আহারে’ প্রদর্শীত হয়। সদ্য সংস্কার হওয়া ওই মঞ্চে সিনেমা চলাকালীন দু’বার বিদ্যুৎ বিভ্রাটে শিলিগুড়ি-জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে বিস্তর প্রশ্ন উঠেছে।
বিশদ

23rd  August, 2019
 উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে গবেষক পড়ুয়াদের আন্দোলন অব্যাহত

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার গবেষক পড়ুয়াদের ডাকা আন্দোলনকে ঘিরে উত্তেজনা ছড়ায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে। এদিন তাঁরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে দিনভর অস্থান বিক্ষোভ করেন। বহুবার চেষ্টা করেও তাঁদের আন্দোলন ভাঙতে পারেনি বিশ্ববিদ্যায় কর্তৃপক্ষ।
বিশদ

23rd  August, 2019
 রায়গঞ্জে বিজেপির মহিলা সমর্থকের কানে হাঁসুয়ার কোপ, অভিযুক্ত তৃণমূল কর্মী

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের গ্রামে বিজেপি সমর্থক এক মহিলার কানে হাঁসুয়ার কোপ দেওয়ার অভিযোগ উঠেছে এক তৃণমূল কংগ্রেস কর্মীর বিরুদ্ধে। অঞ্জনা দাস নামে আক্রান্ত ওই মহিলার কাটা কানে ছয়টি সেলাই পড়েছে। কানের নীচের অংশ কেটে দু’ভাগ হয়ে গিয়েছিল।
বিশদ

23rd  August, 2019
 পি চিদম্বরমকে গ্রেপ্তারের প্রতিবাদে ইংলিশবাজারে কংগ্রেসের মিছিল

 বিএনএ, মালদহ: প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার মালদহ জেলা কংগ্রেস মিছিল করে। এদিন বিকেলে ইংলিশবাজার শহরে ওই প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। বিকেল ৪টে নাগাদ শহরের রথবাড়ি মোড় থেকে মিছিল শুরু হয়। পোষ্ট অফিস মোড়ে মিছিল শেষে পথসভা হয়।
বিশদ

23rd  August, 2019
 কাটমানি ইস্যুতে ধৃত প্রতিবাদী বিজেপি কর্মী, মেখলিগঞ্জ থানা ঘেরাও, বিক্ষোভ

সংবাদদাতা, মাথাভাঙা: মেখলিগঞ্জ পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের বিদায়ী কাউন্সিলার মন্টু মণ্ডলের কাছে কাটমানি ফেরতের দাবি জানানোয় তিনি বুধবার সন্ধ্যায় বিষপান করেন। ওই ঘটনায় রাতেই কাউন্সিলারের পরিবারের পক্ষ থেকে মেখলিগঞ্জ থানায় লিখিত অভিযোগ করা হয়।
বিশদ

23rd  August, 2019
 বিজেপিতে যোগ দেওয়ায় একঘরে জেলা সভাধিপতি

সংবাদদাতা, বালুরঘাট: বিজেপিতে যোগ দেওয়ায় দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়কে কার্যত ‘একঘরে’ করে দেওয়ার অভিযোগ উঠেছে। প্রশাসনের কোনও আধিকারিক তাঁর ফোন ধরছেন না ও জেলা পরিষদের কাজ নিয়ে কোনও সাহায্যই তাঁকে করা হচ্ছে না বলেও তিনি দাবি করেছেন।
বিশদ

23rd  August, 2019
 আচার-আচরণ পরিবর্তন করুন, অতীতের মতো মানুষের কাছে যান, বার্তা সুব্রতর

বিএনএ, কোচবিহার: সবাইকে সংঘবদ্ধ করে চলুন। আচার-আচরণ ও ঔদ্ধত্যের পরিবর্তন করুন। অতীতের মতো মানুষের কাছে ফিরে যান। বৃহস্পতিবার কোচবিহারের নেতাজি ইনডোর স্টেডিয়ামে জেলা তৃণমূল কংগ্রেসের বিশেষ রাজনৈতিক কর্মী কনভেশনে এই বার্তাই দিলেন দলের রাজ্য সভাপতি তথা দলের কোচবিহার জেলা পর্যবেক্ষক সুব্রত বক্সি।
বিশদ

23rd  August, 2019
 শিলিগুড়ির একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা বেহাল, দুর্ভোগ

 সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি শহরের অধিকাংশ রাস্তাই বেহাল হয়ে পড়েছে। কোথাও পিচের চাদর উঠে গিয়ে রাস্তার কঙ্কাল বেরিয়ে পড়েছে, কোথাও রাস্তা জুড়ে ছড়িয়ে রয়েছে নুড়ি পাথর। আবার কোথাও রাস্তায় গর্তও তৈরি হয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন নাগরিকরা।
বিশদ

23rd  August, 2019
 অসাধু উপায়ে ডুয়ার্সের নদী থেকে ধরা হচ্ছে মাছ, এবার কঠোর হতে যাচ্ছে প্রশাসন

সংবাদদাতা, মালবাজার: ডুয়ার্সের নদীগুলিতে বিপজ্জনকভাবে মাছ শিকার করা হচ্ছে। ব্যাটারি সঙ্গে তার জুড়ে নদীতে নেমে বেআইনিভাবে দীর্ঘদিন ধরে মাছ ধরা চললেও তা রুখতে প্রশাসন কোনও ব্যবস্থাই নিচ্ছে না বলে অভিযোগ উঠেছে। সব জেনেশুনেও সরকারি আমলারা হাতগুটিয়ে বসে থাকায় প্রশাসনের ভূমিকা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠছে।
বিশদ

23rd  August, 2019
 প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনার কাজের গতি নিয়ে ক্ষোভ মালদহে

 সংবাদদাতা, গাজোল: মালদহে ধীর গতিতে হচ্ছে প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনার কাজ। ফলে বর্ষার মরশুমে সমস্যা বাড়ছে এলাকাবাসীর। মালদহ জেলার বামনগোলার মুকুলিয়া, শনঘাট ও পুরাতন মালদহ ব্লকের নারায়ণপুর, রানীগঞ্জের একাধিক রাস্তার কাজ আটকে রয়েছে। এছাড়াও মঙ্গলবাড়ির অধিকাংশ রাস্তার কাজের গতি এখনও একদম বাড়েনি।
বিশদ

23rd  August, 2019
 তৃণমূল শ্রমিক সংগঠনের বাধায় মাথাভাঙায় অবৈধ অটোস্ট্যান্ড সরাতে পারল না পুলিস

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা পুরসভা পরিচালিত শিশুউদ্যান ও মহকুমা শাসকের বাংলায় প্রবেশের রাস্তায় বছর খানেক আগে অস্থায়ীভাবে অটোস্ট্যান্ড গড়ে উঠেছে। বৃহস্পতিবার ট্রাফিক পুলিস ওই অটোস্ট্যান্ডটি সরাতে যায়। সেসময়ে সেখান থাকা তৃণমূল শ্রমিক কংগ্রেসের কর্মীরা আপত্তি জানান এবং বাধা দেন।
বিশদ

23rd  August, 2019
 বিদ্রোহী নেতা ও কর্মীদের মান ভাঙাতে দীর্ঘ বৈঠক গৌতমের

বাংলা নিউজ এজেন্সি: জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতির দায়িত্ব পাওয়ার পর সম্প্রতি সবক’টি ব্লক কমিটি ভেঙে দেন কিষাণ কল্যাণী। এনিয়ে দলের নিচুতলায় ব্যাপক ক্ষোভবিক্ষোভ জন্মেছে। পদ চলে যাওয়া নেতাদের একাংশ এটাকে একতরফা বলে সরব হন।
বিশদ

23rd  August, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে বহরমপুর-সাঁইথিয়া রাজ্য সড়কে কান্দি থানার গোলাহাট গ্রামের কাছে ২০ হাজার টাকার জাল নোট সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের কাছ থেকে ১০টি দু’হাজার টাকার জাল নোট উদ্ধার হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেডারেশনের অনুমোদিত টুর্নামেন্ট হলেও ডুরান্ড কাপের ব্যাক ড্রপে নেই এআইএফএফের কোনও লোগো। এফএসডিএলের আপত্তিতেই ডুরান্ড কাপের ব্যাক ড্রপে ফেডারেশনের লোগো নেই বলে জানা গেল। ...

নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): বাবরি মসজিদ ধ্বংস মামলার দায়িত্বপ্রাপ্ত বিশেষ বিচারকের মেয়াদ বৃদ্ধির জন্য উত্তরপ্রদেশ সরকারকে শুক্রবার নির্দেশিকা জারি করতে বলল সুপ্রিম কোর্ট। আগামী দু’সপ্তাহের মধ্যে এই নির্দেশিকা জারি করতে হবে। ৩০ সেপ্টেম্বর অবসর গ্রহণ করতে চলেছেন ওই বিশেষ বিচারক। ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: তৃণমূলকে সরিয়ে পশ্চিমবঙ্গে বিজেপিকে আনার ব্যাপারে ভোটারদের দু’বার ভাবতে বললেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। তিনি বলেন, তৃণমূল কংগ্রেসের সন্ত্রাস ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতমূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্ম
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  August, 2019

দিন পঞ্জিকা

আজ জন্মাষ্টমী উৎসব
৭ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, অষ্টমী ৮/১ দিবা ৮/৩২। রোহিণী ৫৭/১৯ রাত্রি ৪/১৬। সূ উ ৫/২০/১, অ ৫/৫৮/২১, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/১৩ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৪ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি।
আজ জন্মাষ্টমী উৎসব
৬ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, নবমী ৫৪/২১/৫৯ রাত্রি ৩/৩/৫১। রোহিণীনক্ষত্র ৪৮/১৪/৪৬ রাত্রি ১২/৩৬/৫৭, সূ উ ৫/১৯/৩, অ ৬/১/২৭, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৪৮ মধ্যে এবং রাত্রি ৮/১৪ গতে ১০/৩০ মধ্যে ও ১১/৫৭ গতে ১/৩১ মধ্যে ও ২/১৭ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ১/১৫/৩৩ গতে ২/৫০/৫১ মধ্যে, কালবেলা ৬/৫৪/২১ মধ্যে ও ৪/২৬/৯ গতে ৬/১/২৭ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৯ মধ্যে ও ৩/৫৪/২১ গতে ৫/১৯/১৯ মধ্যে।
 ২২ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
চায়না টাউনে স্ত্রীকে খুনের অভিযোগে ধৃত পুত্র 
স্ত্রীকে খুনের অভিযোগ ও বাবাকে খুনের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার করা ...বিশদ

09:58:00 AM

২০ অক্টোবর শুরু আইএসএল
আগামী ২০ অক্টোবর ঢাকে কাঠি পড়ছে ইন্ডিয়ান সুপার লিগের। প্রথম ...বিশদ

09:55:00 AM

নভেম্বরের প্রথম সপ্তাহে আই লিগ
 ফেডারেশনের অনুমোদিত টুর্নামেন্ট হলেও ডুরান্ড কাপের ব্যাক ড্রপে নেই এআইএফএফের ...বিশদ

09:50:00 AM

ডুরান্ড ফাইনাল:আমন্ত্রিত মুখ্যমন্ত্রী
ডুরান্ড কাপ ফাইনালের আগে শুক্রবার বিকেলে প্রায় এক ঘণ্টা সল্টলেক ...বিশদ

09:30:00 AM

ডিজিটাল মার্কেটিংয়ে কোর্স আনল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ডিজিটাল মার্কেটিংয়ের উপর কোর্স আনল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। শুক্রবার এর উপর ...বিশদ

09:30:00 AM

এসএসসি: প্রধান শিক্ষক ও শিক্ষকের পদ পূরণে আরও দ্রুত কাউন্সেলিং 
মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগের চতুর্থ দফার কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশিত ...বিশদ

09:22:52 AM