Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সেমিনার

সংবাদদাতা, গাজোল: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণজ্ঞাপণ, গ্রন্থাগার বিভাগের উদ্যোগে এবং কলকাতার একটি সংগঠনের সহযোগিতায় একটি আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করা হয়েছিল। বৃহস্পতিবার বিকেলে সেই সেমিনার শেষ হয়।
বিশদ
 কাটমানি: কাউন্সিলারের বিরুদ্ধে চেয়ারম্যানের দ্বারস্থ এলাকাবাসী

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর পুরসভার ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলার তৃণমূল কংগ্রসের রঞ্জন মিশ্রের কাছ থেকে কাটমানি ফেরত পেতে বৃহস্পতিবার শতাধিক বাসিন্দা এবার পুরসভার চেয়ারম্যান কানাইয়ালাল আগরওয়ালের দ্বারস্থ হলেন। এদিন সকালে তাঁরা পুরসভা কার্যালয়ে এসে কানাইয়াবাবুর কাছে কাটমানি ফেরাতে পদক্ষেপের দাবি করেন।
বিশদ

23rd  August, 2019
 অনুমতি না থাকায় বিজেপি’র মিছিল আটকাল পুলিস

  সংবাদদাতা, মালবাজার: অনুমতি না থাকায় বৃহস্পতিবার মেটেলি ব্লকের বাতাবাড়ি ফার্ম বাজার এলাকায় বিজেপি’র বাইক মিছিল আটকে দিল পুলিস। এদিন এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। পরে অবশ্য বিজেপি’র কর্মীরা পার্টি অফিসে ফিরে যান।
বিশদ

23rd  August, 2019
 পাম্প মেশিন চালিয়ে স্নান করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু

 বিএনএ, মালদহ: বাড়িতে পাম্প মেশিন চালিয়ে স্নান করতে গিয়ে ইলেকট্রিক শক খেয়ে মৃত্যু হল এক যুবকের। ঘটনাটি ঘটেছে মালদহ থানার মুচিয়া মহাদেবপুর এলাকায়। পুলিস জানিয়েছে মৃত যুবকের নাম সুদাম চৌধুরী(৩০)। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ তাঁর বাড়িতেই পাম্প মেশিন চালিয়ে স্নান করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। 
বিশদ

23rd  August, 2019
 ট্রাফিক ব্যবস্থা নিয়ে ডিজি’র ভিডিও কনফারেন্স

 বিএনএ, শিলিগুড়ি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ট্রাফিক ব্যবস্থা নিয়ে সরব হতেই নড়েচড়ে বসল রাজ্য পুলিস। বৃহস্পতিবার রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্র ট্রাফিক ব্যবস্থা নিয়ে প্রতিটি জেলার পুলিস সুপার এবং কমিশনারেটের অফিসারদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন।
বিশদ

23rd  August, 2019
 হরিয়ানা থেকে নাবালিকা উদ্ধার, পাচারকারীকেও গ্রেপ্তার করল পুলিস

  সংবাদদাতা, হরিরামপুর: নাবালিকা পাচারের ঘটনায় হরিয়ানা থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে কুমারগঞ্জ থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম আনারুল মণ্ডল (২০)। তার বাড়ি কুমারগঞ্জ থানার বিশ্বনাথপুরে। সে কুমারগঞ্জেরই এক নাবালিকাকে অপহরণ করে নিয়ে যায়।
বিশদ

23rd  August, 2019
 মেডিক্যালে চুরি ও ছিনতাই রুখতে বাড়তি রক্ষী নিয়োগ

বিএনএ, মালদহ: ঢিলেঢালা নিরাপত্তা নিয়ে দীর্ঘদিন ধরেই মালদহ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ জেরবার ছিল। সম্প্রতি মেডিক্যাল কলেজের তরফে রাজ্যস্তরে এব্যাপারে চিঠিও পাঠানো হয়। রাজ্য স্বাস্থ্যদপ্তরের কাছে মেডিক্যালে নিরাপত্তারক্ষীর সংখ্যা বাড়ানোর আবেদন জানানো হয়।
বিশদ

23rd  August, 2019
 চিকিৎসক সংকটে গোপালপুরে আটকে স্বাস্থ্যকেন্দ্রের পরিষেবা

  সংবাদদাতা, মাথাভাঙা: প্রায় পাঁচ বছর আগে মাথাভাঙা-১ ব্লকে শুরু হয়েছিল প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র তৈরির কাজ। কিন্তু হাসপাতাল ভবন তৈরির পর আর কাজ এগোয়নি। শুরু হয়নি পরিষেবা দেওয়ার কাজও। এনিয়ে এলাকার বাসিন্দারা ক্ষুদ্ধ। কবে এখানকার পরিষেবা চালু হবে তা নিয়ে আরও অনিশ্চয়তা দেখা দিয়েছে স্থানীয় বিধায়কের কথায়।
বিশদ

23rd  August, 2019
 আলিপুরদুয়ারে ভোটে লড়বে শিবসেনা

সংবাদদাতা, কুমারগ্রাম: শিবসেনা দলের আলিপুরদুয়ার জেলা সভাপতি হিসেবে কুমারগ্রাম ব্লকের বারোবিশার বাসিন্দা সঞ্জয়কুমার সাহাকে মনোনীত করা হয়েছে। পাশাপাশি আসন্ন পুরসভা নির্বাচন সহ অন্যান্য নির্বাচনেও অংশগ্রহণ করবে বলে দলের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।
বিশদ

23rd  August, 2019
 পুরাতন মালদহে পিটিয়ে খুন কাণ্ডে ধৃত মেয়ের দুই দিদি

সংবাদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহের শর্বরী এলাকায় ভূপাল প্রামাণিক নামের এক ব্যক্তিকে পিটিয়ে খুনের ঘটনায় আরও দুইজনকে গ্রেপ্তার করল মালদহ থানার পুলিস। বুধবার রাতে শর্বরী এলাকা থেকেই ওই দু’জনকে গ্রেপ্তার করা হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম রীমা দাস ও সন্ধ্যা দাস।
বিশদ

23rd  August, 2019
 হিলির বক্সিগঞ্জে আগ্নেয়াস্ত্র সহ ২ যুবক ধৃত

 সংবাদদাতা, হরিরামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানার বক্সিগঞ্জ থেকে আগ্নেয়াস্ত্র সহ দুই যুবককে গ্রেপ্তার করেছে হিলি থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম রাজেশ দাস ও অলোক ঘোষ। প্রথম জনের বাড়ি হিলি থানার বক্সিগঞ্জে ও দ্বিতীয় জনের বাড়ি বালুরঘাটে।
বিশদ

23rd  August, 2019
 সুস্থানি মোড়ে লরির চাকায় পিষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

 বিএনএ, মালদহ: লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক পথচারী শ্রমিকের। ঘটনাটি ঘটেছে, বুধবার রাতে ইংলিশবাজার থানার সুস্থানি মোড় এলাকায়। আশঙ্কাজনক অবস্থায় ওই পথচারীকে উদ্ধার করে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসার পথেই মৃত্যু হয় তাঁর।
বিশদ

23rd  August, 2019
 মাথাভাঙায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ, বোমাবাজি, জখম ৬

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার রাত থেকে বুধবার বিকেল পর্যন্ত মাথাভাঙার বিভিন্ন এলাকায় তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। দু’দলেরই কয়েকটি পার্টি অফিসে ভাঙচুর হয়। ওই ঘটনায় একে অন্য দলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলে।
বিশদ

22nd  August, 2019
 এক দশক সংস্কার হয় না রাস্তার, ব্যারিকেড ফেলে, ধানের চারা পুঁতে বিক্ষোভ চাঁচলে

  সংবাদাতা, পুরাতন মালদহ: বুধবার বেহাল রাস্তার সংস্কারের দাবিতে চাঁচল মহকুমার ভাকরি গ্রাম পঞ্চায়েতের মানিকনগর গ্রামে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। এদিন সকাল ৯টায় নেহালপুর-মানিকনগর রাজ্য সড়কের উপরে বাঁশের ব্যারিকেড বেঁধে পথ অবরোধ শুরু হয়।
বিশদ

22nd  August, 2019
 ফুটপাত দখলমুক্ত করতে অভিযান কোচবিহারে

  বিএনএ, কোচবিহার: বুধবার দুপুরে কোচবিহার পুরসভা এলাকার হাসপাতাল সংলগ্ন হাসপাতাল রোড ও সিলভার জুবিলি রোডের ফুটপাথ দখল মুক্ত করা হয়। এদিন কোচবিহার পুরসভা ও প্রশাসনের উদ্যোগে রাস্তার ফুটপাথ দখল করে যে সমস্ত ব্যবসায়ী ব্যবসা চালাচ্ছিলেন তাদের সরিয়ে দেওয়া হয়।
বিশদ

22nd  August, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্ত দপ্তরের অধীনে থাকা রাজ্যের প্রায় দু’হাজার ব্রিজ বা উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করা হবে বছরে চারবার। কেএমডিএ’র অধীনে থাকা উড়ালপুলগুলির স্বাস্থ্য পরীক্ষার জন্য ব্রিজ অ্যাডভাইসরি কমিটি তৈরি করা হয়েছে। তাদের নির্দেশেই ব্রিজের যান চলাচল বন্ধ রেখে লোড ...

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: তৃণমূলকে সরিয়ে পশ্চিমবঙ্গে বিজেপিকে আনার ব্যাপারে ভোটারদের দু’বার ভাবতে বললেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। তিনি বলেন, তৃণমূল কংগ্রেসের সন্ত্রাস ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেডারেশনের অনুমোদিত টুর্নামেন্ট হলেও ডুরান্ড কাপের ব্যাক ড্রপে নেই এআইএফএফের কোনও লোগো। এফএসডিএলের আপত্তিতেই ডুরান্ড কাপের ব্যাক ড্রপে ফেডারেশনের লোগো নেই বলে জানা গেল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ক্রেডিট কার্ড পরিষেবা চালু করল বন্ধন ব্যাঙ্ক। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাঙ্কের সঙ্গে যৌথভাবে এই ক্রেডিট কার্ড আনা হচ্ছে। শুক্রবার চতুর্থ প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আয়োজিত সাংবাদিক বৈঠকে ক্রেডিট কার্ড চালু করার কথা ঘোষণা করেন বন্ধন ব্যাঙ্কের চেয়ারম্যান এবং ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতমূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্ম
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  August, 2019

দিন পঞ্জিকা

আজ জন্মাষ্টমী উৎসব
৭ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, অষ্টমী ৮/১ দিবা ৮/৩২। রোহিণী ৫৭/১৯ রাত্রি ৪/১৬। সূ উ ৫/২০/১, অ ৫/৫৮/২১, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/১৩ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৪ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি।
আজ জন্মাষ্টমী উৎসব
৬ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, নবমী ৫৪/২১/৫৯ রাত্রি ৩/৩/৫১। রোহিণীনক্ষত্র ৪৮/১৪/৪৬ রাত্রি ১২/৩৬/৫৭, সূ উ ৫/১৯/৩, অ ৬/১/২৭, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৪৮ মধ্যে এবং রাত্রি ৮/১৪ গতে ১০/৩০ মধ্যে ও ১১/৫৭ গতে ১/৩১ মধ্যে ও ২/১৭ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ১/১৫/৩৩ গতে ২/৫০/৫১ মধ্যে, কালবেলা ৬/৫৪/২১ মধ্যে ও ৪/২৬/৯ গতে ৬/১/২৭ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৯ মধ্যে ও ৩/৫৪/২১ গতে ৫/১৯/১৯ মধ্যে।
 ২২ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২০ অক্টোবর শুরু আইএসএল
আগামী ২০ অক্টোবর ঢাকে কাঠি পড়ছে ইন্ডিয়ান সুপার লিগের। প্রথম ...বিশদ

10:26:58 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, শনিবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইমের ...বিশদ

10:12:43 AM

চায়না টাউনে স্ত্রীকে খুনের অভিযোগে ধৃত পুত্র 
স্ত্রীকে খুনের অভিযোগ ও বাবাকে খুনের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার করা ...বিশদ

10:05:05 AM

নভেম্বরের প্রথম সপ্তাহে আই লিগ
 ফেডারেশনের অনুমোদিত টুর্নামেন্ট হলেও ডুরান্ড কাপের ব্যাক ড্রপে নেই এআইএফএফের ...বিশদ

09:50:00 AM

ডুরান্ড ফাইনাল:আমন্ত্রিত মুখ্যমন্ত্রী
ডুরান্ড কাপ ফাইনালের আগে শুক্রবার বিকেলে প্রায় এক ঘণ্টা সল্টলেক ...বিশদ

09:30:00 AM

ডিজিটাল মার্কেটিংয়ে কোর্স আনল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ডিজিটাল মার্কেটিংয়ের উপর কোর্স আনল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। শুক্রবার এর উপর ...বিশদ

09:30:00 AM