Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দীঘায় পৌঁছেই মৎস্যজীবীদের
বাড়িতে মুখ্যমন্ত্রী

 শ্রীকান্ত পড়্যা, দীঘা, বিএনএ: দু’দিনের পূর্ব মেদিনীপুর জেলা সফরে সোমবার বিকেল সাড়ে ৩টে নাগাদ দীঘায় পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীকে স্বাগত জানানোর জন্য হেলিপ্যাড চত্বরেই উপস্থিত ছিলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী, কাঁথির সংসদ সদস্য শিশির অধিকারী, তমলুকের সংসদ সদস্য দিব্যেন্দু অধিকারী, জেলা পরিষদের সভাধিপতি দেবব্রত দাস, রামনগরের বিধায়ক অখিল গিরি, জেলাশাসক পার্থ ঘোষ প্রমুখ।
বিশদ
আসানসোল স্টেশনে ডিসপ্লে বোর্ডগুলি থেকে উধাও বাংলা ভাষা

সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: আসানসোল স্টেশনে নতুন করে লাগানো ডিসপ্লে বোর্ডগুলিতে হিন্দি ও ইংরেজি ভাষা লেখা থাকলেও বাংলা ভাষা উধাও হয়ে যাওয়া নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। 
বিশদ

টিকটক ভিডিও শ্যুটের সময় ট্রেনের ধাক্কায় কিশোরের মৃত্যু 

সংবাদদাতা, পুরুলিয়া: রবিবার সন্ধ্যায় পুরুলিয়া শহরের কাটিন রেলগেটের কাছে চার বন্ধু মিলে ‘টিকটক’ ভিডিও শ্যুট করতে গিয়ে ট্রেনের ধাক্কায় এক কিশোরের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম মহম্মদ নুর হাসান আনসারি(১৬)। তার বাড়ি পুরুলিয়া শহরের চুনাভাটি এলাকায়।  
বিশদ

সিউড়ি
ফি কমানোর দাবিতে কলেজে বিক্ষোভ 

বিএনএ, সিউড়ি: সেশন ফি কমানোর দাবিতে সোমবার সকালে সিউড়ির বিদ্যাসাগর কলেজে বিক্ষোভ দেখান পড়ুয়ারা। দীর্ঘদিন বিক্ষোভের পর কলেজ কর্তৃপক্ষের আশ্বাসে বিক্ষোভ উঠে যায়। পডুয়াদের দাবি, অন্য কলেজে সেশন ফি কম থাকলেও বিদ্যাসাগর কলেজে তা বেশি নেওয়া হচ্ছে।  
বিশদ

দিলীপ ঘোষকে সামনে রেখেই খড়্গপুরে পাল্টা প্রচারে নামছে বিজেপি 

সংবাদদাতা, খড়্গপুর: মেদিনীপুরের সংসদ সদস্য তথা বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে সামনে রেখেই তৃণমূলের পাল্টা বিজেপিও খড়্গপুর শহরে প্রচারে নামছে। প্রসঙ্গত, রবিবার খড়্গপুর শহরে দলের কর্মিসভায় বক্তব্য রাখতে গিয়ে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী খড়্গপুরের জন্য দিলীপ ঘোষ কিছুই করেননি দাবি করে বাড়ি বাড়ি তা প্রচার করতে বলে যান।  
বিশদ

দিনে ১২ ঘণ্টা জলে গা ডুবিয়ে বসে থাকেন কাটোয়ার যুবক 

সংবাদদাতা, কাটোয়া: জলই তাঁর বেঁচে থাকার জিয়নকাঠি। জল ছাড়া দু’দণ্ড চলে না। তাই বছরের পর বছর ধরে সারাদিনে প্রায় ১২ ঘণ্টা ধরে পুকুরের জলে গা ডুবিয়ে বসে থাকে কাটোয়ার যুবক দানা শেখ। জল ছেড়ে থাকলেই নাকি সারা গায়ে জ্বালা করে তাঁর। এমনকী শরীর গরম হয়ে থাকে।  
বিশদ

কালীনারায়ণপুরে চলন্ত ট্রেন থেকে মহিলার হার ছিনতাই 

সংবাদদাতা, রানাঘাট: চলন্ত ট্রেন থেকে মহিলার গলার সোনার হার ছিনিয়ে নিয়ে পালাল দুষ্কৃতীরা। রবিবার শান্তিপুর লোকালে এই ঘটনা ঘটে। কালীনারায়ণপুর জংশন ঢোকার মুখে দুষ্কৃতী ওই মহিলার হার ছিনিয়ে নিয়ে পালায়।কায় ট্রেনে নিত্যযাত্রীদের ভিড় কম ছিল। তাছাড়া, ট্রেনটি ফাঁকা থাকার সুযোগকে কাজে লাগিয়েছে দুষ্কৃতীরা। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

 
বিশদ

সিউড়ি-হাওড়া ২টি এক্সপ্রেস ট্রেন বন্ধের জেরে ভোগান্তি 

বিএনএ, সিউড়ি: রেল লাইনের কাজের জন্য সিউড়ি থেকে হাওড়াগামী দু’টি এক্সপ্রেস ট্রেন আপাতত বন্ধ রাখা হলেও বিকল্প কোনও ট্রেন দেওয়া হয়নি। এর জেরে যাত্রীদের দুর্ভোগের শিকার হতে হচ্ছে বলে দাবি। তাছাড়া সিউড়ি থেকে হাওড়াগামী আরও ট্রেন বাড়ানোর দাবিতে ফের সরব হয়েছেন তাঁরা।  
বিশদ

  দু’দিনের সফরে ৭৪টি প্রকল্পের উদ্বোধন ও ৪৭টি প্রকল্পের শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী

 বিএনএ, দীঘা: আজ, মঙ্গলবার দীঘায় কেএমডিএর আর্থিক সহায়তায় নবনির্মিত কনভেনশন সেন্টারের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। বুধবার মুখ্যমন্ত্রী জেলা প্রশাসনের অফিসারদের নিয়ে রিভিউ বৈঠক সারবেন। দু’দিনের জেলা সফরে মুখ্যমন্ত্রী দীঘা থেকে ২৫২কোটি ৬১লক্ষ টাকা ব্যয়ে ৭৪টি প্রকল্পের উদ্বোধন এবং ১৫৬কোটি ৫৩লক্ষ টাকার ৪৭টি প্রকল্পের শিলান্যাস করবেন।
বিশদ

দুই বর্ধমানে ‘নির্মল’ পুরস্কার পাচ্ছে ১১৭টি স্কুল

 অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: পরিষ্কার-পরিচ্ছন্নতা, শিক্ষা ও সু-স্বাস্থ্য, স্কুলের সামগ্রিক পরিকাঠামো সহ একগুচ্ছ ভালো সাফল্যের জন্য পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলার ১১৭টি হাইস্কুল ও প্রাইমারি স্কুল সর্বশিক্ষা মিশনের জেলাস্তরের ‘নির্মল বিদ্যালয়’ পুরস্কার পাচ্ছে।
বিশদ

‘কৃষকবন্ধু’ ও মৃত্যুকালীন ক্ষতিপূরণ
প্রায় ৫ লক্ষ চাষিকে চেক বিলি করে রাজ্যের শীর্ষে পূর্ব মেদিনীপুর 

শ্যামল সেন, হলদিয়া, সংবাদদাতা: প্রায় ৫ লক্ষ চাষিকে ‘কৃষকবন্ধু’ প্রকল্প ও কৃষকদের মৃত্যুকালীন ক্ষতিপূরণের চেক বিলি করে রাজ্যে শীর্ষে পূর্ব মেদিনীপুর। এখন পর্যন্ত প্রায় সাড়ে ৬৬ কোটি টাকার চেক বিলি করেছে কৃষিদপ্তর। জেলা কৃষিদপ্তর সূত্রে এখবর জানা গিয়েছে। 
বিশদ

শক্তিগড়ে ‘দিদিকে বলো’ কর্মসূচিতে গিয়ে অবৈধ
গাঁজাগাছ নির্মূলের ব্যবস্থা করলেন বিধায়ক 

সংবাদদাতা, বর্ধমান: পুলিস ও আবগারি দপ্তরের নজর এড়িয়ে শক্তিগড়ের বড়শুলের দুলেপাড়ায় দিব্যি গাঁজার চাষ চলছে। এমনকী, সেই গাঁজা বিক্রিও হচ্ছে রমরমিয়ে। বিষয়টি গ্রামের মানুষের অজানা নয়। রবিবার ‘দিদিকে বলো’ কর্মসূচির অংশ হিসেবে দুলেপাড়ায় গিয়েছিলেন বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ মালিক।  
বিশদ

রাষ্ট্রপতির কাছ থেকে পুলিস পদক পাবেন ভবতোষ সিনহা, গর্বিত করিমপুর 

সংবাদদাতা, তেহট্ট: ভালো কাজের জন্য রাষ্ট্রপতির কাছ থেকে পুলিস পদক পাবেন করিমপুর থানার গড়াইমারি গ্রামের বাসিন্দা ভবতোষ সিনহা। স্বাধীনতা দিবসের দিন এই খবর ঘোষণা হয়েছে।  
বিশদ

শান্তিপুরে গ্রামবাসীদের সঙ্গে বেহাল রাস্তা পরিদর্শন করলেন বিডিও

 সংবাদদাতা, রানাঘাট: সোমবার রাস্তা সারাইয়ের দাবিতে শান্তিপুরের নবলা গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা মিছিল করে গিয়ে বিডিওর সঙ্গে দেখা করেন। গ্রামবাসীদের অভিযানের পর বিডিও খারাপ রাস্তা পরিদর্শন করেন।
বিশদ

কৃষ্ণনগরের ভূতপাড়ায় গাড়ির ধাক্কায় মৃত তিন 

বিএনএ, কৃষ্ণনগর: রবিবার রাতে কৃষ্ণনগর কোতোয়ালি থানার অন্তর্গত ভূতপাড়ায় বেপরোয়া গাড়ির ধাক্কায় প্রাণ গেল তিনজনের। অভিযোগ, গাড়ির চালক সহ অন্যান্যরা মদ্যপ অবস্থায় ছিল। দুর্ঘটনায় মা ও ছেলের ঘটনাস্থলেই মৃত্যু হয়।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিশু শিক্ষা কেন্দ্র (এসএসকে) এবং মাধ্যমিক শিক্ষা কেন্দ্র (এমএসকে) শিক্ষকদের নিয়ে যে শিক্ষক দিবস পালিত হতো, এ বছর তা হবে না। পশ্চিমবঙ্গ রাজ্য শিশু শিক্ষা মিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। রাজ্য পঞ্চায়েত দপ্তরই ...

পাটনা ও কলকাতা, ১৯ আগস্ট: দীর্ঘ রোগভোগের পর সোমবার শেষনিঃশ্বাস ত্যাগ করলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্র (৮২)। দিল্লির এক হাসপাতালে দীর্ঘদিন ধরে তাঁর ক্যান্সারের ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 লন্ডন, ১৯ আগস্ট: লর্ডস টেস্টের চতুর্থ দিনের মধ্যাহ্নভোজের সময়ও মারনাস লাবুসানে জানতেন না যে, এই ম্যাচে তিনি খেলার সুযোগ পাবেন। জোফ্রা আর্চারের বাউন্সারে স্টিভ স্মিথ মাথায় আঘাত পেয়ে ছিটকে যাওয়ায় ইতিহাসের দরজা খুলে যায় লাবুসানের সামনে। নতুন প্রচলিত ‘কনকাশন’ নিয়মে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা, বাহন ক্রয়ের বিষয়ে সতর্কতা অবলম্বন করতে হবে। সন্তানের বিদ্যা শিক্ষায় সংশয় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মশা দিবস
১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়
১৮৬৪: লেখক রামেন্দ্রসুন্দর ত্রিবেদির জন্ম
১৮৯৬: ফুটবলার গোষ্ঠ পালের জন্ম
১৯০৬: প্রথম ভারতীয় র‌্যাংলার আনন্দমোহন বসুর মৃত্যু
১৯৪৪: ভারতের সপ্তম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্ম
১৯৮৬: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৯ টাকা ৭১.৯৯ টাকা
পাউন্ড ৮৪.৯১ টাকা ৮৮.০৪ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, পঞ্চমী অহোরাত্র। রেবতী ৪২/৫৫ রাত্রি ১০/২৮। সূ উ ৫/১৮/৪২, অ ৬/১/৪১, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/৩০ গতে ৫/১১ মধ্যে। রাত্রি ৪/৪৮ মধ্যে পুনঃ ৯/২ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ১/৩৩ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/২৬ গতে ৮/৫১ মধ্যে। 
২ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, পঞ্চমী ৫১/১৯/৪৩ রাত্রি ১/৪৯/৪১। রেবতীনক্ষত্র ৩৭/৪৩/২৭ রাত্রি ৮/২৩/১১, সূ উ ৫/১৭/৪৮, অ ৬/৪/২৮, অমৃতযোগ দিবা ৭/৫২ গতে ১০/২১ মধ্যে ও ১২/৫০ গতে ২/২৯ মধ্যে ও ৩/১৯ গতে ৪/৫৮ মধ্যে এবং রাত্রি ৬/৩৪ মধ্যে ও ৮/৫৩ গতে ১১/১২ মধ্যে ও ১/৩১ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৬/৫৩/৩৮ গতে ৮/২৯/৫৮ মধ্যে, কালবেলা ১/১৬/৫৮ গতে ২/৫২/৪৮ মধ্যে, কালরাত্রি ৭/২৮/৩৮ গতে ৮/৫২/৪৮ মধ্যে। 
মোসলেম: ১৮ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজ কর্ণাটক মন্ত্রিসভার সম্প্রসারণ
 মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন গত ২৬ জুলাই। তারপর থেকে একা ...বিশদ

08:30:00 AM

অনলাইন পরিষেবা চালু করার নির্দেশ দিয়ে ৫ পুর নিগমকে চিঠি
 

পরিষেবায় স্বচ্ছতা আনতে অনলাইনে সাইট প্ল্যান, বিল্ডিং প্ল্যান অনুমোদনের নির্দেশ ...বিশদ

08:29:03 AM

এ বছর এসএসকে, এমএসকে’র শিক্ষক দিবস পালিত হবে না
 

শিশু শিক্ষা কেন্দ্র (এসএসকে) এবং মাধ্যমিক শিক্ষা কেন্দ্র (এমএসকে) শিক্ষকদের ...বিশদ

08:29:00 AM

ভারত-পাক উত্তেজনা, ইসলামাবাদ সফর বাতিল করলেন সস্ত্রীক উইলিয়াম
 

ভারত-পাকিস্তানের মধ্যে তিক্ততার আঁচ পড়ল ব্রিটেনের রাজপরিবারে। প্রস্তাবিত পাকিস্তান সফর ...বিশদ

08:25:00 AM

অযোধ্যায় রামমন্দির হলে সোনার ইট দেওয়ার প্রতিশ্রুতি মুঘল বংশধরের 
অযোধ্যার বিতর্কিত জমিতে রামমন্দির হওয়া উচিত। এই বক্তব্য যুবরাজ হাবিবুদ্দিন ...বিশদ

08:20:00 AM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মশা দিবস১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়১৮৬৪: লেখক ...বিশদ

08:17:18 AM