Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

খেজুরিতে বিজেপি নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ, আটক ৭ জন 

বিএনএ, তমলুক: সোমবার সকাল ৬টা নাগাদ খেজুরি-২ ব্লকের জনকা গ্রাম পঞ্চায়েতের কটকা দেবীচক গ্রামে স্থানীয় এক বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনায় তীব্র উত্তেজনা ছড়াল। বাড়িতে মজুত থাকা বোমা ফেটে বিস্ফোরণ হয়েছে বলে পুলিসের অনুমান। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে পুলিস।  
বিশদ
কাটমানিতে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে অবরোধ 

সংবাদদাতা, পুরুলিয়া: কাটমানিতে অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে সোমবার সকালে মানবাজার-১ ব্লকের পায়রাচালি মোড়ে প্রায় তিনঘণ্টার বেশি পথ অবরোধ করে বিজেপি।  
বিশদ

খুনে অভিযুক্ত মধ্যপ্রদেশের যুবক গ্রেপ্তার দুর্গাপুরে 

সংবাদদাতা, দুর্গাপুর: মধ্যপ্রদেশে একটি খুনের ঘটনায় অভিযুক্ত যুবককে দুর্গাপুর থেকে গ্রেপ্তার করল পুলিস। সোমবার দুর্গাপুর থানার পুলিসের সহায়তায় মধ্যপ্রদেশের পুলিসই দুর্গাপুরের ১৫ নম্বর ওয়ার্ডের গোঁসাইনগর থেকে তাকে গ্রেপ্তার করে। 
বিশদ

তোলা না দেওয়ায় ইলামবাজারে আবাসনে ভাঙচুর, মারধর 

সংবাদদাতা, শান্তিনিকেতন: তোলা না দেওয়ায় রবিবার গভীর রাতে ইলামবাজারের গোপালনগরে একটি আবাসনের অফিসে ভাঙচুর ও এক কর্মীকে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর অভিযোগ উঠল স্থানীয় দুষ্কৃতীদের বিরুদ্ধে।  
বিশদ

বিষ্ণুপুরে জলে ডুবে কিশোরের মৃত্যুর ঘটনায় খুনের অভিযোগ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুরের ইন্দকুঁড়ি গ্রামে জলে ডুবে কিশোরের মৃত্যুর ঘটনায় রবিবার রাতে পরিবারের লোকজন খুনের অভিযোগ দায়ের করেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম জয় ঘুঘু(১৭)। তার বাড়ি ইন্দকুঁড়ি গ্রামেই। পুলিস জানিয়েছে, গত শনিবার বিকালে খেলতে গিয়ে জয় আর বাড়ি ফেরেনি।  
বিশদ

আদ্রা স্টেশনে রাত কাটানো তৃণমূল কর্মীদের খাবার বিলি 

সংবাদদাতা, রঘুনাথপুর: রবিবার রাতে পুরুলিয়া জেলার বিভিন্ন প্রান্তের তৃণমূল কর্মীরা ধর্মতলা থেকে ট্রেনে আসার পর কোনও গাড়ি না পাওয়ায় আদ্রা স্টেশনে থাকতে বাধ্য হন। খবর পেয়ে ওই দিন রাতে রঘুনাথপুর-১ ব্লকের আড়রা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল যুব কর্মীরা আদ্রা স্টেশনে রাত কাটানো সেই সব কর্মী সমর্থকদের জন্য মুড়ি, ঘুঘনি এবং মহিলাদের সঙ্গে থাকা বাচ্চাদের জন্য দুধের ব্যবস্থা করেন। 
বিশদ

‘জয় শ্রীরাম’ না বলায় আসানসোলে হকারকে মারধর 

বিএনএ, আসানসোল: সোমবার আসানসোল উত্তর থানার কালাঝরিয়া পাম্প হাউসের কাছে এক হকারকে ‘জয় শ্রীরাম’ বলার জন্য চাপ দেওয়ার অভিযোগ উঠল কিছু দুষ্কৃতীর বিরুদ্ধে। অভিযোগ, ‘জয় শ্রীরাম’ না বলায় তাঁকে ব্যপক মারধর করা হয়।
 
বিশদ

ঝাড়গ্রামে ফের কাটমানি ফেরতের দাবিতে বিক্ষোভ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: কাটমানি ফেরতের দাবিতে তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সদস্যের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখালেন গ্রামের শবর মহিলারা। সোমবার ঝাড়গ্রাম ব্লকের সাপধরা গ্রাম পঞ্চায়েতের পিণ্ডরা গ্রামে তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সদস্য তারকনাথ মাহাতর বাড়িতে এই বিক্ষোভ হয়।
বিশদ

প্রেমিক আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ায় আত্মঘাতী ছাত্রী 

সংবাদদাতা, বর্ধমান: প্রেমিক সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ায় গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হয়েছে এক ছাত্রী। মৃতার বাড়ি মুর্শিদাবাদের সালার থানার বাদলা গ্রামে। সে বাদলা হাইস্কুলে একাদশ শ্রেণীতে পড়ত। রবিবার বিকেলে বাড়িতে সে গায়ে আগুন লাগিয়ে নেয়।  
বিশদ

সামশেরগঞ্জে কেন্দু পাতা বোঝাই লরি ভস্মীভূত 

সংবাদদাতা, জঙ্গিপুর: সোমবার বিকেলে সামশেরগঞ্জের চাঁদপুরে রাজ্য সড়কে বিদ্যুতের তারের সংস্পর্শে আসায় আগুনে কেন্দু পাতা বোঝাই লরি ভস্মীভূত হয়ে গেল। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ

বৃষ্টির আশায় আউশগ্রামে ব্যাঙের বিয়ে 

সংবাদদাতা, গুসকরা: বৃষ্টির আশায় এবার ধুমধাম করে ব্যাঙের বিয়ে দেওয়া হল আউশগ্রামে। সোমবার আউশগ্রামের কল্যামণপুর ও বটগ্রামের উত্তরপাড়ার বাসিন্দাদের পক্ষ থেকে ব্যাঙের বিয়ের আয়োজন করা হয়। 
বিশদ

ভাতারে ধান ব্যবসায়ীকে অপহরণ, ধৃত ৬ 

সংবাদদাতা, বর্ধমান: ধান ব্যবসায়ীকে অপহরণের অভিযোগে ছ’জনকে গ্রেপ্তার করল ভাতার থানার পুলিস। অপহরণে ব্যবহৃত একটি মারুতি গাড়ি এবং ধৃতদের পাঁচটি মোবাইলও বাজেয়াপ্ত করা হয়েছে। 
বিশদ

কাঁথিতে অগ্নিদগ্ধ হয়ে বৃদ্ধের মৃত্যু 

সংবাদদাতা, কাঁথি: কাঁথি থানার মহিষাগোটের দক্ষিণ রামচক এলাকায় অগ্নিদগ্ধ হয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম যতীন্দ্রনাথ মহাপাত্র(৬৫)। পুলিস সূত্রে জানা গিয়েছে, রবিবার বাড়িতে কোনওভাবে অগ্নিদগ্ধ হন তিনি।

 
বিশদ

বিজেপির নদীয়া দক্ষিণের নতুন কমিটি 

সংবাদদাতা, রানাঘাট: বিজেপির নদীয়া দক্ষিণ সাংগঠনিক জেলার নতুন কমিটি ঘোষণা হল সোমবার। এই জেলার সভাপতি মানবেন্দ্র রায় রানাঘাটে জেলা কার্যালয়ে এদিন সাংবাদিক সম্মেলনে প্রার্থী তালিকা ঘোষণা করেন। 
বিশদ

পূর্বস্থলীতে আতঙ্কে স্কুলে আসছে না পড়ুয়ারা 

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর মাজিদা গণবিদ্যাপীঠে ১১ জন গরমে অসুস্থ হয়ে যাওয়ার চারদিন পরেও আতঙ্কে স্কুলে যেতে চাইছে না পড়ুয়ারা। সোমবার অভিভাবকদের নিয়ে আলোচনায় বসেন শিক্ষক শিক্ষিকারা। এদিন ওই স্কুলে কোনও ক্লাস হয়নি। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ৫ জুলাই কেন্দ্রীয় বাজেট পেশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তার আগে কেন্দ্রীয় সরকারকে হরেক দাবিদাওয়া পেশ করেছিল অল ইন্ডিয়া জেম অ্যান্ড জুয়েলারি ডোমেস্টিক কাউন্সিল। তাদের অন্যতম দাবি ছিল, সোনার উপর আমদানি শুল্ক কমাতে হবে এবং ...

নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের বাছাই পর্বে ভারতের সঙ্গে একই গ্রুপে রয়েছে বাংলাদেশ, ওমান, আফগানিস্তান ও কাতার। বিশেষজ্ঞদের ধারণা, অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছেন সুনীল ছেত্রী-সন্দেশ ঝিংগানরা। কিন্তু ভারতের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচ বলেছেন, ‘গ্রুপের বাকি দলগুলির প্রত্যেককেই যথেষ্ট গুরুত্ব দিচ্ছি।’ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাঁরা পঞ্চায়েত এলাকায় কর আদায় করেন। তাঁদের মাধ্যমে যে টাকা আদায় হয়, তার উপর অনেকটাই নির্ভর করে পঞ্চায়েতের আয়। মোটা টাকার অনুদান পাওয়ার ক্ষেত্রেও পঞ্চায়েতের ভরসা তাঁরাই। অথচ গ্রাম পঞ্চায়েতের ট্যাক্স কালেক্টরদের ন্যায্য টাকা দেওয়ার ক্ষেত্রে চরম ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট পথে বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর চূড়ান্ত অনুমোদন চেয়ে গত মাসের শেষের দিকে ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’ (সিআরএস)-র কাছে আবেদন করেছিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)। সঙ্গে পাঠানো হয়েছিল প্রয়োজনীয় কাগজপত্রও। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মের যোগাযোগ আসবে। যে সুযোগ পাবেন তাকে সদ্ব্যবহার করুন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আনুকূল্য পাবেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৯- আমেরিকাতে টাইপরাইটারের পূর্বসুরী টাইপোগ্রাফার পেটেন্ট করেন উইলিয়াম অস্টিন বার্ড।
১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
১৮৮১ - আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলির মধ্যে সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশন প্রতিষ্ঠিত হয়।
১৮৯৫- চিত্রশিল্পী মুকুল দের জন্ম
১৯৯৫- হেল-বপ ধূমকেতু আবিস্কার হয়। পরের বছরের গোড়ায় সেটি খালি চোখে দৃশ্যমান হয়।
২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার 67.49 70.53
পাউন্ড 84.31 88.37
ইউরো 75.63 79.29
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ২৭/৫২ অপঃ ৪/১৬। উত্তরভাদ্রপদ ২০/১৫ দিবা ১/১৪। সূ উ ৫/৭/৪২, অ ৬/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে, বারবেলা ৬/৪৭ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৯/০ মধ্যে।
৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ১৮/৪৭/৯ দিবা ১২/৩৭/৪। উত্তরভাদ্রপদনক্ষত্র ১৪/২৯/১২ দিবা ১০/৫৩/৫৩, সূ উ ৫/৬/১২, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২৪ মধ্যে ও ১/০ গতে ২/৪৪ মধ্যে ও ৩/৩৬ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ মধ্যে ও ৯/৮ গতে ১১/২০ মধ্যে ও ১/৩২ গতে ৩/১ মধ্যে, বারবেলা ৬/৪৫/৩৬ গতে ৮/২৫/১ মধ্যে, কালবেলা ১/২৩/১৪ গতে ৩/২/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/৪২/৪ গতে ৯/২/৩৯ মধ্যে।
১৯ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

06:24:00 PM

আজ ও কাল বেঙ্গালুরু শহরে জারি ১৪৪ ধারা, বন্ধ সব পানশালা 

06:04:22 PM

১২৮৩৯ হাওড়া-চেন্নাই মেল আজ রাত ১১:৪৫ মিনিটের বদলে রাত ২টোর সময় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

05:37:05 PM

মধ্য কলকাতায় নগদ ৭৮ লক্ষ টাকা সহ ২ ব্যক্তিকে গ্রেপ্তার করল এসটিএফ

05:00:00 PM

ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন বরিস জনসন 

04:47:58 PM

৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:40 PM