Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

লালগোলায় স্বামীর বিবাহ বহির্ভূত সম্পর্কের
প্রতিবাদ করায় বধূকে খুন, পলাতক অভিযুক্তরা 

সংবাদদাতা, লালবাগ: গ্রামের এক মহিলার সঙ্গে স্বামীর বিবাহ বহির্ভূত সম্পর্কের প্রতিবাদ করায় এক যুবতীকে শ্বাসরোধ করে মেরে ফেলার অভিযোগ উঠছে লালগোলা থানার মানিকচকে। পুলিস জানিয়েছে, মৃতের নাম তহমিনা বিবি(২৪)। সোমবার সকালে গ্রামবাসীদের কাছ থেকে খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। 
বিশদ
ভিডিও ভাইরাল হতেই ব্যাপক শোরগোল
বর্ধমানে টোটো ভাঙচুর, ট্রাফিক ওসিকে শোকজ 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: দু’হাতে কালো গ্লাভস। ফেট্টির স্টাইলে মাথায় সাদা রঙের কাপড় বাঁধা। হাতে মোটা একটি লাঠি। পরণে খাঁকি পোশাক। রাস্তায় চলমান একের পর টোটোকে দাঁড় করাচ্ছেন। আর ওই মোটা লাঠি দিয়ে টোটো ভাঙচুর করছেন। 
বিশদ

19th  November, 2019
কোতুলপুরের নার্সিং ছাত্রীর রহস্য মৃত্যুর
ঘটনায় তদন্তের দাবি জোরালো হচ্ছে 

বিএনএ, আরামবাগ: কোতুলপুরের নার্সিং ছাত্রী সমাপ্তি রুইদাসের রহস্য মৃত্যুর ঘটনায় তদন্তের দাবি জোরালো হচ্ছে। সমাপ্তির সুইসাইড নোট কোথায় গেল? সেই নোটে ঠিক কী লেখা ছিল? তা জানতে চাওয়ার দাবি জোরালো হচ্ছে এলাকায়। 
বিশদ

19th  November, 2019
বাঁকুড়ায় বিজেপির জেলা কার্যালয় নির্মাণের কাজ বন্ধ, শাসক বিরোধী তরজা 

বিএনএ, বাঁকুড়া: পুরসভার অনুমোদন না নেওয়ায় বাঁকুড়া শহরের ৩ নম্বর ওয়ার্ডের নতুনগঞ্জ এলাকায় বিজেপির জেলা কার্যালয় নির্মাণের কাজ বন্ধ করল প্রশাসন। সোমবার দুপুরে পুরসভার কর্মী ও বাঁকুড়া থানার পুলিস এলাকায় গিয়ে নির্মাণকর্মীদের কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।  
বিশদ

19th  November, 2019
রঘুনাথগঞ্জে বাইক দুর্ঘটনায় দুই যুবকের
মৃত্যু, বিয়েবাড়ির সব অনুষ্ঠান বন্ধ 

সংবাদদাতা, জঙ্গিপুর: ভাইঝির বিয়ে উপলক্ষে আমন্ত্রিতদের বাইকে চাপিয়ে আনার পথে রবিবার রাতে রঘুনাথগঞ্জের বারালায় বাইক দুর্ঘটনায় দুই যুবকের মৃত্যুতে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। নিমেষে বিয়েবাড়ির আনন্দের ছবি বদলে শোকের ছায়া নেমে আসে বারালায়।  
বিশদ

19th  November, 2019
কাঁকসার কারখানায় নিরাপত্তারক্ষীদের
মারধর করে বহু টাকার যন্ত্রাংশ লুট 

সংবাদদাতা, দুর্গাপুর: কাঁকসায় একটি বেসরকারি কারখানার নিরাপত্তারক্ষীদের মারধর করে লরিতে প্রায় ৩৫ লক্ষ টাকার যন্ত্রাংশ নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। ওই দুষ্কৃতীদের মারে পাঁচজন নিরাপত্তারক্ষী জখম হয়। ঘটনাকে কেন্দ্র করে বামুনাড়া শিল্পতালুকে চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ

19th  November, 2019
খড়্গপুরে উপনির্বাচনে রেল এলাকায়
উন্নয়নই এবার সব দলের প্রধান ইস্যু 

হরিহর ঘোষাল, মেদিনীপুর, বিএনএ: খড়্গপুরের গোলবাজারের ব্যবসায়ী ভবেশ কুমার। দীর্ঘদিন ধরে ব্যবসা করছেন। কিন্তু পানীয় জল থেকে বিদ্যুৎ, কোনও সরকারি পরিষেবাই কার্যত পান না। কারণ, তাঁর ব্যবসার জায়গাটি রেলের। দোকান ঘরও ভাড়া নেওয়া। রেলের ভাড়াবৃদ্ধির কোনও নিয়ম নেই। 
বিশদ

19th  November, 2019
কালনায় বিডিওর সঙ্গে সংঘাত প্রকাশ্যে,
ডেপুটেশন তৃণমূলের সংগঠনের  

সংবাদদাতা, কালনা: পঞ্চায়েত সমিতির সভাপতি ও জনপ্রতিনিধিদের অন্ধকারে রেখে সরকারি প্রকল্প থেকে সাধারণ মানুষেকে বঞ্চিত করার অভিযোগ তুলে সরব হলেন কালনা-২ ব্লক তৃণমূল কংগ্রেসের এসটি, এসি ও ওবিসি সংগঠনের সদস্যরা। সোমবার ব্লক সভাপতি প্রণব রায়ের নেতৃত্বে সংগঠনের কয়েক হাজার মানুষ ব্লক অফিসে বিক্ষোভ দেখান ও বিডিওর দপ্তরে কয়েক দফা দাবিতে স্মারকলিপি জমা দেন। 
বিশদ

19th  November, 2019
ভগবানপুরে ডলফিনের মৃত্যুর ঘটনার
তদন্তে বনদপ্তরের উদ্যোগে কমিটি 

সংবাদদাতা, কাঁথি: ভগবানপুর-২ ব্লকের উদবাদাল খালে নদী থেকে ঢুকে পড়া একটি গ্যাঞ্জেটিক ডলফিনটির মৃত্যুর ঘটনার পর তাকে উদ্ধারের ক্ষেত্রে বনদপ্তরের ব্যর্থতার অভিযোগ ওঠায় নড়েচড়ে বসেছে দপ্তর। দপ্তরের পক্ষ থেকে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। 
বিশদ

19th  November, 2019
শান্তিরাম পশ্চিমাঞ্চল উন্নয়ন দপ্তর
ফিরে পেতেই উন্মাদনা পুরুলিয়ায় 

সংবাদদাতা, পুরুলিয়া: শান্তিরাম মাহাতকে পুনরায় পশ্চিমাঞ্চল উন্নয়ন দপ্তর ফিরিয়ে দেওয়ায় খুশির হাওয়া জেলা তৃণমূলের অন্দরে। পুরুলিয়া জেলার উন্নয়নও ত্বরান্বিত হবে বলে আশা জেলা তৃণমূল নেতাদের। 
বিশদ

19th  November, 2019
সূচপুর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মহম্মদ আবদুল্লার মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: বীরভূমের নানুর থানার সূচপুর হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মহম্মদ আবদুল্লার(৭০) মৃত্যু হয়েছে। সোমবার ভোরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিস সেলে তিনি মারা যান। 
বিশদ

19th  November, 2019
স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখে বেপাত্তা পাঁশকুড়ার শিক্ষক 

বিএনএ, তমলুক: স্কুলের প্রধান শিক্ষককে অভিযুক্ত করে ‘সুইসাইড নোট’ লিখে বেপাত্তা হয়ে গেলেন পাঁশকুড়ার সাহড়দা গ্রামের অঙ্কের শিক্ষক হিমাদ্রিশেখর সন্নিগ্রাহী। শনিবার থেকে পুলসিটা ভোলানাথ বিদ্যানিকেতনের ওই শিক্ষক নিখোঁজ রয়েছেন। বাড়িতে একটি সুইসাইড নোট লিখে গিয়েছেন ফেরার ওই শিক্ষক। 
বিশদ

19th  November, 2019
পূর্বস্থলীর সমবায়ে অনিয়ম নিয়ে এআরসিএসের কাছে অভিযোগ 

সংবাদদাতা, পূর্বস্থলী: শস্যবিমার টাকার অনিয়ম নিয়ে এবার কাটোয়ার এআরসিএসের কাছে লিখিত অভিযোগ জমা দিলেন পূর্বস্থলীর বেশকিছু চাষি। তদন্ত করে দোষীদের সাজার দাবি জানিয়েছেন তাঁরা। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা না নিলে চাষিরা বৃহত্তর আন্দোলনে নামারও হুঁশিয়ারি দিয়েছেন।  
বিশদ

19th  November, 2019
আজ খড়্গপুর উপনির্বাচনের প্রচারে ফের শুভেন্দু, দিলীপ 

সংবাদদাতা, খড়্গপুর: আজ, মঙ্গলবার মন্ত্রী শুভেন্দু অধিকারী আবার খড়্গপুর বিধানসভার উপনির্বাচনে প্রচারে আসছেন। এদিনই আবার বিজেপির রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য দিলীপ ঘোষেরও প্রচারে আসার কথা। সোমবার বিজেপি নেতা মুকুল রায় দলীয় প্রার্থী প্রেমচাঁদ ঝা-র সমর্থনে পদযাত্রা ও সভা করেন। 
বিশদ

19th  November, 2019
তেহট্টে রাজমিস্ত্রিকে খুনের ঘটনায় মূল অভিযুক্ত গ্রেপ্তার 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্ট থানার নাটনা উত্তরপাড়ায় রাজমিস্ত্রিকে কুপয়ে খুন করার ঘটনায় অভিযুক্ত শিবু ঘোষ ওরফে হৈকে সোমবার গ্রেপ্তার করল তেহট্ট থানার পুলিস। প্রসঙ্গত শুক্রবার সন্ধ্যায় স্ত্রীকে কুপ্রস্তাব দেওয়ার প্রতিবাদ করায় পরিতোষ বৈরাগ্য নামে ওই রাজমিস্ত্রিকে কুপিয়ে খুন করার অভিযোগ ওঠে শিবু ঘোষের বিরুদ্ধে।  
বিশদ

19th  November, 2019

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ১৯ নভেম্বর (পিটিআই): এক মার্কিন তরুণীকে যৌন নিগ্রহ করার অভিযোগ উঠল ৩৫ বছর বয়সি এক ভারতীয়ের বিরুদ্ধে। আফগানিস্তানে মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীতে কন্ট্রাক্টর হিসেবে কাজ করার সময় ওই মহিলাকে যৌন নিগ্রহ করা হয় বলে অভিযোগ। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সুজিত ভৌমিক, কলকাতা: সাট্টা ডন রশিদ খানের সঙ্গী তথা বউবাজার বিস্ফোরণ মামলায় টাডা আইনে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মহম্মদ খালিদের আর্জি খারিজ করে দিল লালবাজার। খালিদ ...

সংবাদদাতা, নকশালবাড়ি: এসএসবি’র শিলিগুড়ি ফ্রন্টিয়ারের হেড কোয়ার্টার রানিডাঙায় অষ্টম সর্ব ভারতীয় পুলিস তিরন্দাজি প্রতিযোগিতায় সব থেকে বেশি স্বর্ণপদক পেল মহারাষ্ট্র পুলিস। তারা মোট দু’টি স্বর্ণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড় 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭৩.৫০ টাকা
পাউন্ড ৯১.০২ টাকা ৯৫.৪১ টাকা
ইউরো ৭৭.৮১ টাকা ৮১.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৯/২৩ দিবা ১/৪১। মঘা ৩৫/২১ রাত্রি ৮/৪। সূ উ ৫/৫৬/৪, অ ৪/৪৮/১০, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ৮/৬ মধ্যে পুনঃ ১০/১৭ গতে ১২/২৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ৮/৪০ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/২২ গতে ১২/৪৪ মধ্যে, কালরাত্রি ২/৩৯ গতে ৪/১৮ মধ্যে। 
৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৪/২/৪২ দিবা ১১/৩৫/৪। মঘা ৩২/১৪/২৪ রাত্রি ৬/৫১/৪৫, সূ উ ৫/৫৭/৫৯, অ ৪/৪৮/৯, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে ও ৭/৩৪ গতে ৮/১৬ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৩২ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৬/৩৪ মধ্যে ও ৮/২১ গতে ৩/২৮ মধ্যে, বারবেলা ১১/২৩/৬ গতে ১২/৪৪/২২ মধ্যে, কালবেলা ৮/৪০/৩২ গতে ১০/১/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৪০/৩২ গতে ৪/১৯/১৬ মধ্যে।  
২২ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোটা দেশে এনআরসি হবে: অমিত শাহ 
গোটা দেশে এনআরসি হবে বলে রাজ্যসভায় জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত ...বিশদ

04:31:00 PM

পর্ণশ্রীতে গ্যাস সিলিন্ডার চুরি, ধৃত ২ 

03:18:00 PM

নরেন্দ্রপুরে দম্পতির রহস্যমৃত্যু 
নরেন্দ্রপুরে এক দম্পতির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। আজ সকালে নরেন্দ্রপুরের ...বিশদ

02:34:00 PM

মায়ের বকুনি, অভিমানে আত্মঘাতী সপ্তম শ্রেণীর পড়ুয়া 
পড়াশোনা নিয়ে মায়ের বকুনির জেরে অভিমানে আত্মঘাতী হল সপ্তম শ্রেণীর ...বিশদ

01:38:34 PM

আসানসোলে ৫ কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার 
ডাকাতির উদ্দেশ্যে জরো হওয়া পাঁচ কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেপ্তার করল আরপিএফের ...বিশদ

01:32:39 PM

মুর্শিদাবাদের সাগরদিঘিতে সভামঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

01:26:09 PM